নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

আমাকে কমেন্ট ব্যান করবেন না।

০১ লা জুন, ২০২১ দুপুর ১২:৫৫



শুধু আমাকে নয়, সম্ভব হলে, কোন ব্লগারকেই কমেন্ট ব্যান করবেন না; কারণ, আপনি ব্লগে লিখছেন, যাতে অন্যেরা আপনার লেখা, আপনার আইডিয়া, আপনার ভাবনাচিন্তা নিয়ে কথা বলতে পারেন, আলোচনা করতে পারেন, আপনাকে ফিডব্যাক দিতে পারেন।। আমরা কেহই আমাদের জাতীয় কবিকে উনার সাহিত্য কর্মের উপর ফিডব্যাক দিতে পারিনি, উনাকে ধন্যবাদ জানাতে পারিনি, উনার ভুলটুকু ধরিয়ে দিতে পারিনি, উনার সাথে আলোচনায় যেতে পারিনি। আজকে, সভ্যতা ও টেকনোলোজীর কারণে এসব করার ক্ষমতা আমরা পেয়েছি, উহার অপব্যবহার করাটা ঠিক বুদ্ধিমানের কাজ হবে না।

ব্লগিং'এর বড় দিক হলো, রিয়েল-টাইমে লেখক ও পাঠকের ইন্টার-এ্যকশন, আলোচনা, ফিডব্যাক, দরকার মতো লজিক্যাল তর্ক-বিতর্ক; যদি কোন পাঠককে "কমেন্ট ব্যান" করা হয়, ব্লগিং'এর মুল একটি বিষয়ই বাদ পড়ে যায়; ইহা কি ব্লগিং হলো? একজন পাঠক সবচেয়ে বিরক্তিকর কাজ করতে পারে, পাঠক যদি গালি দেয়; একজন পাঠক এর থেকে বেশী কিছু করতে পারার কথা নয়। একটি স্বাভাবিক পোষ্টে যদি কোন পাঠক অকারণ কমেন্ট করে ফ্লাডিং করে, তা'হলে সাময়িকভাবে কমেন্ট ব্যান করলে, উহা গ্রহনযোগ্য হতে পারে; কিন্তু একজন সাধারণ পাঠকের লজিক্যাল ফিডব্যাক বন্ধ করার উদ্দেশ্যে কমেন্ট ব্যান করা অস্বাভাবিক ব্যাপার, ব্লগে ইহা হওয়া উচিত নয়।

গত একমাস যাবত একজন ব্লগার আমাকে উদ্দেশ্য করে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় ৮০/৯০ টি পোষ্ট দিয়েছিলেন; শুরুতে ১ সপ্তাহ আমি উনার পোষ্টে কমেন্ট করতে পেরেছি, আমি বিষয়টা নিয়ে উনার সাথে আলোচনা করেছি, তর্কবিতর্ক হয়েছে; এরপর তিনি আমাকে কমেন্ট ব্যান করে দেন; এরপর আমি উনার সাথে আর কথা বলতে পারিনি, উনি আমার সম্পর্কে যা ইচ্ছা, তাই লিখেছেন। এই পোষ্টগুলো ছিলো অস্বাস্হ্যকর; ইহা একটি উদাহরণ, কমেন্ট ব্যান করলে কি হতে পারে সেটা বুঝার জন্য।


মন্তব্য ৩৭ টি রেটিং +২/-০

মন্তব্য (৩৭) মন্তব্য লিখুন

১| ০১ লা জুন, ২০২১ দুপুর ১:০১

রানার ব্লগ বলেছেন: কমেন্ট ব্যান্ড তারাই করে যারা মানুষিক ভাবে দৈন !!!!

যারা অন্যের সমালোচনা গ্রহন করতে অপারাগ

যারা নিজেকে সেরা মনে করে আত্মতৃপ্তিতে ভুগতে পছন্দ করে।

০১ লা জুন, ২০২১ দুপুর ১:১০

চাঁদগাজী বলেছেন:



ইহা ব্লগিং'এর একটি মুল উদ্দেশ্যকে ব্যাহত করে; যারা কমেন্ট ব্যান করেন, তাঁদের ব্লগিং স্বাস্হ্যকর হওয়ার সম্ভাবনা কম।

২| ০১ লা জুন, ২০২১ দুপুর ১:০৩

জুন বলেছেন: আপনাকে কি আবার কমেন্ট ব্যান করলো!! এই জন্যই আমার পোস্টে আপনাকে দেখলাম না!!

০১ লা জুন, ২০২১ দুপুর ১:১৪

চাঁদগাজী বলেছেন:



এই মহুর্তে, সামু থেকে কমেন্ট ব্যান করেনি; কিন্তু বেশ কয়েকজন ব্লগার তাঁদের পোষ্টে ব্যান করেছেন। মাস খানেক চলমান ক্যাচালের ফলে আমি কমেন্ট কম করছি, অনেকে নাকি আমার "ব্যক্তি আক্রমণের শিকার" হয়েছেন।

৩| ০১ লা জুন, ২০২১ দুপুর ১:১২

কাজী ফাতেমা ছবি বলেছেন: আমি করি নাই। জটিল ভাই করছে মনে হয় :)

০১ লা জুন, ২০২১ দুপুর ১:১৬

চাঁদগাজী বলেছেন:




আপনি করবেন না, আমি জানি; কোন কবি আমাকে কমেন্ট ব্যান করেছেন বলে মনে পড়ছে না।

৪| ০১ লা জুন, ২০২১ দুপুর ১:১৫

সিগনেচার নসিব বলেছেন: অনেক সুশীল এই তালিকায় রয়েছে। শুধু নিজেদের পোষ্টে পজেটিভ মন্তব্য দেখতে চাওয়া ব্যক্তিবর্গদের কি সুশীল বলা যাবে??
যারা কমেন্ট ব্লক করেন তাদের ব্লগিং না করাই ভালো :)

০১ লা জুন, ২০২১ দুপুর ১:১৮

চাঁদগাজী বলেছেন:



সঠিক, কমেন্ট ব্যানের মানসিকতা থাকলে, সঠিকভাবে ব্লগিং করা মোটামুটি অসম্ভব ব্যাপার।

৫| ০১ লা জুন, ২০২১ দুপুর ১:৩৩

জুন বলেছেন: আমিও না

০১ লা জুন, ২০২১ দুপুর ১:৩৫

চাঁদগাজী বলেছেন:




ব্লগের কোন নারী ব্লগার আমার বিপক্ষে এসব আজব অভিযোগ আনেননি।
আমি সারাজীবন নারীদের সন্মান করে আসছি।

৬| ০১ লা জুন, ২০২১ দুপুর ১:৩৭

কাওসার চৌধুরী বলেছেন:




'কমেন্ট ব্যান' মোটেও ইতিবাচক কোন সিদ্ধান্ত নয়। এ বিষয়ে আপনার ধারণা এবং বিশ্লেষণ চমৎকার। ব্লগ এবং ফেইসবুকের মধ্যে মূল ব্যবধান এখানেই। ফেইসবুকে খুব কম কমেন্ট গঠনমূলক হয়। এজন্য ফেইসবুক লেখকরা পাঠকের কাছ থেকে সঠিক ফিডব্যাক পান না। আর লেখার উপর গঠনমূলক সমালোচনা না হলে লেখক মনে করেন তিনি যা লিখেছেন তার কোন দুর্বল দিক নেই। এজন্য ফেইসবুকের লেখকরা সহজে সমালোচনা সহ্য করতে পারে না, কমেন্টকারীকে ব্লক করে দেন।

আমি সব সময় বলি একজন তরুণ লেখকের জন্য 'সামু' হচ্ছে নিজেকে গড়ে তোলার উপযুক্ত মাধ্যম। আগের লেখকরা এমন সুন্দর মাধ্যমে লেখার সুযোগ পেলে তাদের সাহিত্য কর্ম আরো গতিশীল হতো এতে কোন সন্দেহ নেই। সামুতে যারা লিখেন তাদের একটি বড় অংশই সৌখিন লেখক। এসব সৌখিন লেখকরা যদি লেখার গঠনমূলক আলোচনা-সমালোচনা পান তাহলে একটা সময় পেশাদার লেখক হয়ে উঠতে পারেন, এতে বাংলা সাহিত্য সমৃদ্ধ হবে। আমি কখনো কোন ব্লগারকে কমেন্টে ব্যান করিনি। কমেন্ট যতই নেতিবাচক হোক, সেখানে শেখার চেষ্টা করেছি। খুব সম্ভবত, আপনি সবচেয়ে বেশি সমালোচনা করতেন আমার পোস্টে। এসব কমেন্টে প্রথম দিকে খুব আহত হতাম, কিন্তু একটা সময় বুঝতে পারি আপনি কেন এতো কঠিন সমালোচনা করেন। আমার লেখালেখিতে এগিয়ে যেতে আপনার এসব কমেন্ট খুব ইতিবাচক ছিল। কিন্তু শুরুতে আপনাকে ব্লক করে দিলে ক্ষতিটা আমার হতো।

তবে, কমেন্টে কোনবভাবেই লেখককে আক্রমণ করা সমীচীন নয়। লেখার বিষয় বহির্ভূত কোন ইঙ্গিত গ্রহণযোগ্য নয়। সম্ভবব হলে লেখার দুর্বল দিক নিয়ে কমেন্টে আলোচনা করুন, না হলে কমেন্ট করা থেকে বিরত থাকুন। ভালো কমেন্ট লেখককে আরো পরিণত হতে সাহায্য করে, কিন্তু অযথা তার নামে কুৎসা রটানো লেখককে ব্লগের প্রতি নিরুৎসাহিত করে। বেশি বেশি কমেন্ট পেলে লেখার উৎসাহ বাড়ে, পাঠকরাও এসব কমেন্ট পড়ে শিখতে পারেন।

ভালো থাকুন। হ্যাপি ব্লগিং.........

০১ লা জুন, ২০২১ দুপুর ১:৪৯

চাঁদগাজী বলেছেন:



ব্লগিং'এ আপনার সফলতা সবাই দেখেছন; ফিডব্যাক নিয়ে আপনার ধারণা পরিস্কার, লেখকের নিজের কিছু ভুল থেকে যেতে পারে, যা লেখক নিজে ধরতে পারেন না; সেটার জন্য দরকার সঠিক ফিডব্যাক।

আমার মন্তব্য নিয়ে ব্লগে সমালোচনা হয়েছে, আমি সেটার দিকে খেয়াল রাখবো।

৭| ০১ লা জুন, ২০২১ দুপুর ২:০৪

স্প্যানকড বলেছেন: মুরুব্বি
এ কি খেলা হলো শুরু
কমেন্ট ব্যানে কি
কাঁপছে বুক ধুরুধুরু?

হবেন না হতাশ
হলে হতাশ
তাতেই সর্বনাশ!

০১ লা জুন, ২০২১ বিকাল ৫:১৭

চাঁদগাজী বলেছেন:



ব্লগিং ঠিক খেলা নয়, ইহা লেখক তৈরির কারখানা ও শিক্ষিত মানুষের মাতামত বিনিময়ের প্লাটফরম।

৮| ০১ লা জুন, ২০২১ দুপুর ২:৩২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আমি তেমন দূর্দ্ধান্ত ব্লগার নই বলে আমার সেরকম ঝামেলা নেই। না করি আক্রমন না করি জ্বালাতন।
একবার একজন ব্লগার আমাকে কমেন্টক ব্লক করেছিল কিন্তু কোন দোষে দুষ্ট ছিলাম তা এখনো আমার অজানা!

০১ লা জুন, ২০২১ বিকাল ৫:১৯

চাঁদগাজী বলেছেন:



যিনি আপনাকে কমেন্ট ব্যান করেছিলেন, উনি এখনো ব্লগিং করছেন?
যাঁরা কমেন্ট ব্যান করেন, তাঁরা সাধারণত: ব্লগিং থেকে অবসর নেন।

৯| ০১ লা জুন, ২০২১ বিকাল ৩:১৯

রাজীব নুর বলেছেন: আমাকে তিন জন কমেন্ট ব্যান করেছে। এদের মধ্যে দুইজনকে আজকাল ব্লগে দেখি না।
কমেন্ট ব্যান করা ছোটলোকি ভাবনা। নিচু মানসিকতার পরিচয়।

আমি আজ পর্যন্ত কাউকে কমেন্ট ব্যান করি নি। সবচেয়ে বড় কথা কিভাবে কমেন্ট ব্যান করতে হয় আমি জানি না।

আপনাকে কমেন্ট ব্যান করার কারন হল- আপনার মন্তব্যের ভারে তারা নুইয়ে পড়ে। একদম ধরাশায়ী। তাই।
এদের হালকা মন্তব্য করবেন।

০১ লা জুন, ২০২১ বিকাল ৫:২১

চাঁদগাজী বলেছেন:



আমার পর্যবেক্ষণ, যাঁরা কমেন্ট ব্যান করেন, তাঁরা পরে অবসরে চলে যান।

১০| ০১ লা জুন, ২০২১ বিকাল ৩:৩৯

অপু তানভীর বলেছেন: আপনি উপরের যে বিষয় গুলোর কথা বলেছেন সেই সকল বিষয়ে অবশ্যই কাউকে কমেন্ট ব্যান করা উচিৎ না । তাহলে সেটা সুস্থ ব্লগিংয়ের অন্তরায় হবে । কিন্তু আপনাকে যারা কমেন্ট ব্লক করেছে, আপনার কি মনে হয় উপরের কারণ গুলোর কারণে তারা এই কাজ করেছে?
সুন্দর, যৌক্তিক এবং ইফেক্টিভ মন্তব্য করতে পারাটা একটা যোগ্যতা । এখানে সভ্য, সুন্দর, যৌক্তিক এবং ইফেক্টিভ মন্তব্য বলতে কেবল আমি পজেটিভ মন্তব্য বুঝাচ্ছি না । সমালোচনাও তার অন্তর্ভুক্ত । এই যোগ্যতাটা আপনার নেই । আপনি নিজে হয়তো মানতে চাইবেন না, আপনার সাগরেদ কিছু আছে তারাও মানতে চাইবে না, তবে সত্যিই আপনার নেই সেটা । নিজের করা মন্তব্য গুলোর দিকে নিজেই তাকান ভাল করে । এই লক্ষের কাছাকাছি মন্তব্য আপনি সামুতে করেছেন সেগুলোর কত গুলো মন্তব্য আপনি ভাল ভাবে করেছেন, সভ্য ভাবে সমালোচনা করেছেন খুজে দেখুন । নিজে বুঝতে পারবেন না অবশ্য । কোন নিরপেক্ষ কাউকে দিয়ে পরীক্ষা করান ।
আপনি যেভাবে মানুষের সাথে যেভাবে কথা বলেন সেই আচরন আসলে যে কেউ করতে পারে । কিন্তু সবাই করে না । করতে পারে না বলে নয়, তারা সেটা করতে চায় না এই জন্য করে না । ঠিক যেমনি ভাবে আপনি ইচ্ছা কৃত ভাবে কাজটা করেন । এখানেই হচ্ছে অন্য মানুষের সাথে আপনার পার্থক্য । আপনি মানুষের সাথে যেমন আচরন করেন সেই একই আচরন যখন মানুষ আপানকে ফিরিয়ে দেয় তখন আপনি সেটাকে ব্যক্তি আক্রমন হিসাবে নেন । অথচ এই একই কাজ আপনি সামুর শুরু থেকেই অন্য মানুষের সাথে করে আসছেন ।

মন্তব্য কিভাবে করতে হয় সেটা আপনি আজও শিখতে পারেন নি । এই জন্য ব্লগের আহমেদ জীএস, সোনাবিজ ভাই, সাড়ে চুয়াত্তরের মন্তব্য করার ধরন গুলো দেখতে পারেন । তারা কিভাবে অন্যের ব্লগে মন্তব্য করছে, সেটা পজেটিভ হোক কিংবা নেগেটিভ, সেই ভাষা গুলো কমেন সেটা ফলো করতে পারেন । তারা কীভাবে মন্তব্য করছে কী ভাষা নির্বাচন করছে খেয়াল করে দেখুন। তাহলে হয়তো বুঝতে পারবেন যে কিভাবে মন্তব্য করতে হয় ! তখন নিজের করা মন্তব্যে কী সমস্যা রয়েছে সেটা বুঝতে পারবেন হয়তো...... তখন আলাদা ভাবে এই ফিডব্যাক চেয়ে পোস্ট দিতে হবে না, নিজেকে কমেন্ট ব্যান না করতে অনুরোধ করতে হবে না ।
পরিশেষে বলি ভাল থাকুন । সুস্থ ব্লগিংয়ের ধারায় ফিরে আসুন এই কামনা করি ।

০১ লা জুন, ২০২১ সন্ধ্যা ৬:১৯

চাঁদগাজী বলেছেন:



আপনার ফিডব্যাক আমার মনে থাকবে।

আমাকে যারা কমেন্ট ব্যান করেছেন, তাঁরা করেছেন আমার আধুনিক ভাবনা ও ধারণা, রাজনৈতিক বিশ্বাস ও ব্লগিং ষ্টাইলের জন্য।

ব্লগে সাগরেদ বলতে আমার কিছু নেই; সামুতে আসার আগে, ব্লগার রাজিব নুরের সাথে আমি অন্য ব্লগে ব্লগিং করেছিলাম, সেখান থেকে পরিচয় ছিলো। নুরু সাহেব জোক করে উনাকে আমার সাগরেদ বলেন; আমি কোনভাবে দলাদলি করি না, মিথ্যা কোন তথ্য দিই না।

১১| ০১ লা জুন, ২০২১ বিকাল ৩:৪১

নেওয়াজ আলি বলেছেন: যাদের সহ্য ক্ষমতা কম তাদের মানুষ হতে দুরে থাকা উচিত। আপনার লেখা পড়া বন্ধ করেনি এবং আমার জানা মতে আপনাকে অসম্মানও করিনি। ছোট্ট অনুরোধ কারো লেখা পছন্দ না হলে দুরে থাকুন।

০১ লা জুন, ২০২১ বিকাল ৫:২৫

চাঁদগাজী বলেছেন:



ঠিক আছে।

১২| ০১ লা জুন, ২০২১ বিকাল ৩:৫৬

সেলিম আনোয়ার বলেছেন: আমি কখনও কাউকে কমেন্ট ব্যান করিনি। কমেন্ট করাকে উৎসাহিত করি। এমনিতেই ব্লগে কমেন্ট কমে গেছে অনেক। গঠন মূলক কমেন্ট অনেক গুরুত্বপূর্ণ পাঠক এবং পোস্ট দাতা দুই পক্ষের জন্য ই ।

০১ লা জুন, ২০২১ বিকাল ৫:২৭

চাঁদগাজী বলেছেন:



কমেন্ট না থাকলে, ব্লগিং থেমে যাবে। আবার, "চা দেন, প্রথম হয়েছি" জাতীয় কমেন্ট'এর ব্লগিং মুল্য নেই।

১৩| ০১ লা জুন, ২০২১ বিকাল ৪:২৯

শূন্য সারমর্ম বলেছেন: আচ্ছা করবো না।

০১ লা জুন, ২০২১ বিকাল ৫:২৭

চাঁদগাজী বলেছেন:



ধন্যবাদ।

১৪| ০১ লা জুন, ২০২১ বিকাল ৫:৪২

ডার্ক ম্যান বলেছেন: আমি একজনকে ব্লক মেরেছি। কিন্তু উনার পোস্টে নিয়মিত কমেন্ট করি।

০১ লা জুন, ২০২১ বিকাল ৫:৪৮

চাঁদগাজী বলেছেন:




আসলে, যারা ফ্লাডিং করে না, তাদেরকে কমেন্ট ব্যান করার যুক্তি নেই।

১৫| ০১ লা জুন, ২০২১ সন্ধ্যা ৬:২৩

ঢাবিয়ান বলেছেন: ব্লগে কমেন্টে যেহেতু ব্লক অপশন আছে, তাহলে সেটা কেন ব্যবহার করা যাবে না? বিশেষ করে আপনাকেতো কমেন্টে ব্লক রাখাই উচিত। সাম্প্রতিক ঘটনাবলীর পর যদি আপনার মাঝে কোন পরিবর্তন না দেখি বা তাহলে আমিও আপনাকে ব্লক করব বলে ঠিক করেছি।

০১ লা জুন, ২০২১ সন্ধ্যা ৭:১০

চাঁদগাজী বলেছেন:



আমি সঠিকভাবে ও সততার সাথে ব্লগিং করি; ব্লগে কেহ বা কয়েকজন মিলে ক্যাচাল করলে, সবার সাথে আমারও ভোগান্তি হবে, এটা সঠিক; কিন্তু উহার ফলে কি ভালো কোন পরিবর্তন আসে?

আপনার মাঝে কি কোন ধরণের পরিবর্তন এসেছে?

১৬| ০১ লা জুন, ২০২১ সন্ধ্যা ৭:১০

মরুভূমির জলদস্যু বলেছেন: গত একমাস যাবত একজন ব্লগার আমাকে উদ্দেশ্য করে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় ৮০/৯০ টি পোষ্ট দিয়েছিলেন;
আমার মনে হয় এতো অল্প সময়ে এতোগুলি পোস্ট আপনার সম্পর্কে হয়নি।

০১ লা জুন, ২০২১ সন্ধ্যা ৭:১৩

চাঁদগাজী বলেছেন:



আমার ভুল না হলে, এই পোষ্টগুলো আমাকে টার্গেট করে লেখা হয়েছিলো। উনি সর্বশেষ পোষ্টের সারমর্মে সেটাই বুঝায়েছেন।

১৭| ০১ লা জুন, ২০২১ সন্ধ্যা ৭:২০

আরইউ বলেছেন:

কমেন্ট ব্যান/মডারেশন একটি চমৎকার ফিচার। কারো যদি অন্য কারো মন্তব্য না পেতে ইচ্ছা হয়, অথবা কারো মন্তব্য এড়িয়ে যেতে ইচ্ছা হয়, তবে সে এই ফিচারটা ব্যবহার করতেই পারে। তবে, কাউকে কমেন্ট ব্যান করে ইচ্ছে করে তার নামে অন্যের পোস্টে গিয়ে সমালোচনা করাটা দৃষ্টিকটু, অভদ্রচিত আচরণ, এবং (সম্ভবত) মেরুদন্ডহীনতার পরিচয়।

০১ লা জুন, ২০২১ সন্ধ্যা ৭:২৫

চাঁদগাজী বলেছেন:



আমাকে কমেন্ট ব্যান করে, প্রত্যক্ষ বা পরোক্ষভাবে আমাকে টার্গেট করে ৫০/৬০ টি পোষ্ট করেছিলেন ১ জন ব্লগার; ইহা ব্লগিং'এর কমনসেন্সের বাহিরে ছিলো অবশ্যই।

১৮| ০১ লা জুন, ২০২১ সন্ধ্যা ৭:৩২

আরইউ বলেছেন:

হ্যা, খেয়াল করেছি। আমার কাছে বিষয়টা পরিকল্পিত মনে হয়েছে; হয়তবা কিছুটা সিন্ডিকেশনও হয়েছে। তারা যা বলেছে তা ভুল কী সত্য সেদিকে না গিয়ে, তারা যেভাবে বিষয়টা এক্সিকিউট করেছে তা আমার পছন্দ হয়নি। তবে ব্লগ উন্মুক্ত প্লাটফর্ম; সবার সব কিছু করাার

০১ লা জুন, ২০২১ সন্ধ্যা ৭:৩৬

চাঁদগাজী বলেছেন:




বাংলাদেশে ব্লগিংকে ধ্বংশ করে দিয়েছে মাহমুদুর রহমান, বেগম জিয়া ও মোল্লা শফি; বর্তমান প্রশাসনও ব্লগিং'এর বিপক্ষে; এর মাঝে যদি শিক্ষিতরাই ইহার জন্য বাধা হয়ে দাঁড়ায়, উহা বড়ই হতাশজনক ব্যাপার।

১৯| ০১ লা জুন, ২০২১ সন্ধ্যা ৭:৩৩

আরইউ বলেছেন: হ্যা, খেয়াল করেছি। আমার কাছে বিষয়টা পরিকল্পিত মনে হয়েছে; হয়তবা কিছুটা সিন্ডিকেশনও হয়েছে। তারা যা বলেছে তা ভুল কী সত্য সেদিকে না গিয়ে, তারা যেভাবে বিষয়টা এক্সিকিউট করেছে তা আমার পছন্দ হয়নি। তবে ব্লগ উন্মুক্ত প্লাটফর্ম; সবার সব কিছু করার অধিকার আছে (নীতিমালার ভেতরে থেকে)।

০১ লা জুন, ২০২১ সন্ধ্যা ৭:৫৭

চাঁদগাজী বলেছেন:




আমি সততার সাথে ব্লগিং করি, প্রবাসে থাকার ফলে, আমার ধারণার সাথে দেশের অনেকের সাথে ব্লগিং নিয়ে সামান্য গরমিল আছে; এই কারণে, মাঝে মাঝে আমার পক্ষ থেকে নীতিমালা ভংগের উপক্রম হয়; আমি এডমিনের কথা মেনে নিয়ে উহা ঠিক রাখার চেষ্টা করি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.