নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

হামাস ফিলিস্তিনীদের স্বার্থ-বিরোধী কাজ করে যাচ্ছে

০৪ ঠা জুন, ২০২১ বিকাল ৫:১৬



ইসরায়েলের নতুন সরকার এখনো গঠিত হয়নি, কোয়ালিশ গঠন হয়েছে; সরকার গঠন করতে ৬১ জন এমপি দরকার, ইয়াইর ল্যাপিদ ৬১ জন এমপি নতুন ইউনিটি সরকারের পক্ষে যোগাড় করেছেন; একটু এদিক ওদিক হলে, উহা শেষ। যেই নেতাটা সবচেয়ে বেশী চাপে আছে, সেজন হলেন, মনসুর আব্বাস, ইসরায়েলের মুসলিম নাগরিকদের দলের নেতা; কোয়ালিশনে উনার ৪ জন এমপি আছেন।

কোয়ালিশনে যোগ দেয়ায়, হামাসের পক্ষ থেকে মনসুর আব্বাসকে "বিশ্বাসঘাতক" ডাকা হয়েছে; এই হলো হামাসদের রাজনৈতিক প্রজ্ঞা! হামাসের এই ধরণের মনোভাবের কারণে যদি ১ জন এমপিও মনসুর আব্বাসের দল থেকে সরে যায়, পুরো কোয়ালিশন শেষ। ইসরায়েলের মুসলমানদের এই প্রথমবারের মতো কোন কোয়ালিশনে নেয়া হলো; এটি ইসরায়েলের মুসলমানদের জন্য ও ফিলিস্তিনের ভবিষ্যতের জন্য খুবই গুরুত্বপুর্ণ ঘটনা।

ইসরায়েলের মুসলিম এলাকাগুলোর উন্নয়ন হয়নি; প্রথমত: মুসলিম এলাকায় সব সময় মুসলিম রিপ্রেজেন্টেটিভ থাকে, এরা ইহুদীদের মতো দক্ষ ও সৎ নয়; ২য় কারণ হলো, বেদুইনরা তাদের আগের ট্রেডিশন ছেড়ে আধুনিক জীবনে প্রবেশ করতে চাহে না; ইহুদীরা বারবার চেষ্টা করেও সফল হয়নি; বেদুইনরা কোর্টে গিয়ে ইহুদী এডমিনিষ্ট্রেটরদের বিপক্ষে তাদের ট্রেডিশন ও সংস্কৃতি বিনাশের প্রচেষ্টা বন্ধের জন্য মামলা করেছে।

কোয়ালিশনে অংশ নেয়ার শর্ত হিসেবে মনসুর আব্বাস ১৬ বিলিয়ন ডলারের বাজেট চেয়েছে মুসলিম এলাকার জন্য, কোয়ালিশন তাতে একমত হয়েছে। মনসুর আব্বাস অন্য আরবদের মতো, ওরা নিজ গোত্রের কাছে বিশ্বাঘাতক হতে চাহে না; সে যদি বেরিয়ে যায়, কোয়ালিশন শেষ, ১৬ বিলিয়ন ডলার শেষ।

নাফতালি বেনেট ভয়ানক লোক, সে ধর্মীয়ভাবে বিশ্বাস করে যে, সিনাই থেকে গোলান ও জর্ডান অবধি ইহুদীদের যায়গা, এখানে অন্য কোন জাতির থাকার অধিকার নেই। সে নাতানিয়াহু থেকে আরো উগ্র হওয়ায়, সে লিকুদ থেকে বেরিয়ে এসেছিলো; তার বক্তব্য ছিলো, নাতানিয়াহু আরবদের লালন পালন করছে, সে সারা ফিলিস্তিনে নতুন ইহুদী সেটেলমেন্টের পক্ষে। এই ভয়ংকর লোককে কিছুটা থামাতে মনসুর আব্বাস কিছুটা সুযোগ পেয়েছে; এখন হামাস মনসুর আব্বাসকে বিশ্বাসঘাতক ডাকছে; হামাস ফিলিস্তিনীদের স্বার্থ-বিরোধী কাজ করে চলছে।









মন্তব্য ৬০ টি রেটিং +০/-০

মন্তব্য (৬০) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুন, ২০২১ বিকাল ৫:৩১

রাজীব নুর বলেছেন: এক হুজুর বলেছেন- ইসরায়েল, ফিলিস্তিন সহ সারা বিশ্বে যা ঘটছে সবই নবিজি বলে গেছেন। নবিজি মোট ৭৫ টা ঘটনার কথা বলে গেছেন। ৭০ টা ঘটনা মিলে গেছে। আর ৫ টা মিলে যাবার পর ইমাম মাহাদি আত্মপ্রকাশ করবেন। তখন মুসলিমরা যুদ্ধ করবে এবং যুদ্ধে জয়ী হবে। এবং সারা পৃথিবীর মালিক হবে।

০৪ ঠা জুন, ২০২১ বিকাল ৫:৩৪

চাঁদগাজী বলেছেন:



বেশীরভাগ হুজুর মোটামুটি কিছুই বুঝে না; ওরা সব সময় জনতার বিপক্ষে কথা বলে।

২| ০৪ ঠা জুন, ২০২১ বিকাল ৫:৪৬

শূন্য সারমর্ম বলেছেন: মনসুর আব্বাসের ভাবনাচিন্তা কেমন? বেদুইন সংস্কৃতিমনা?

০৪ ঠা জুন, ২০২১ সন্ধ্যা ৬:১০

চাঁদগাজী বলেছেন:




এরা বেদুইন; তবে, সে রাজনীতি করছে, ইহুদীদের সাথে চলে আধুনিক হয়ে গেছে; বেনেট সুযোগ পেলে বহু মুসলমানকে ইসরায়েল থেকে বের করে দেবে; সেখানে মনসুর কোয়ালিশনে স্হান পাওয়া বিরাট ব্যাপার।

৩| ০৪ ঠা জুন, ২০২১ সন্ধ্যা ৬:১৪

ডঃ এম এ আলী বলেছেন:


হামাস তার নীতি মেনে চলছে।
তাকে যারা পয়দা করেছে তাদের
স্বার্থ দেখাই তার একমাত্র কাজ
বিষয়গুলি মানুষের বুঝতে আর
বেশীদিন সময় লাগবেনা ।

০৪ ঠা জুন, ২০২১ সন্ধ্যা ৬:২০

চাঁদগাজী বলেছেন:



হামাসের নীতি-নির্ধারকদের মাঝে জিওনিষ্টদের লোক আছে, না'হয়, এরা এভাবে ফিলিস্তিনীদের ক্ষতি করতে পারার কথা নয়; এদের বিরোধিতার মুখে আরাফাত ১৯৯৩ সালের শান্তিচুক্তি অনুসারে দেশকে মুক্ত করতে পারেনি।

৪| ০৪ ঠা জুন, ২০২১ সন্ধ্যা ৬:৫৪

শূন্য সারমর্ম বলেছেন: মনসুর হামাসের কথা শুনবে না;হামাস যা চায় তা সম্ভব নয় ;সবদিক থেকেই ইসরাইল যোজন যোজন এগিয়ে।

০৪ ঠা জুন, ২০২১ সন্ধ্যা ৭:০১

চাঁদগাজী বলেছেন:



হামাসের কথায়, ইসরায়েলের মুসলিম নাগরিকেরা নিজেদের এমপিদের উপর চাপ সৃষ্টি করতে পারে।

৫| ০৪ ঠা জুন, ২০২১ রাত ৮:১৮

আহমেদ জী এস বলেছেন: চাঁদগাজী,





মুসলমানেরা চিরকালই মাথা মোটা আর আরব মুসলিমরাতো আরো তিন কাঠি সরেস!

০৪ ঠা জুন, ২০২১ রাত ৯:১৯

চাঁদগাজী বলেছেন:



আমার মনে হয়, বাংলাদেশের মানুষ হামাসকে সাপোর্ট করে; কিন্তু হামাস'এর কারণেই ইয়াসির আরাফাত অসলো শান্তিচুক্তিটা কাজে লাগাতে পারেনি।

৬| ০৪ ঠা জুন, ২০২১ রাত ৯:৩০

শূন্য সারমর্ম বলেছেন: গ্রামে আছি ; মাহফিল হচ্ছে কোথাও...শুধু বার বার কানে আসছে-যে মহিলা পুরুষের কথা শোনে না তাদের জন্য জাহান্নাম নিশ্চিত।

০৪ ঠা জুন, ২০২১ রাত ৯:৪৮

চাঁদগাজী বলেছেন:



এই যুগেও বাংলার মানুষ অশিক্ষিত ও বেকুব রয়ে গেলো, পুরো জাতিকে ভেঁড়া বানায়ে রেখেছে দুষ্ট ব্যুরোক্রেটরা।

৭| ০৪ ঠা জুন, ২০২১ রাত ৯:৩২

শূন্য সারমর্ম বলেছেন: এদেশ হামাস চিনে না, চিনে হামাসের রকেট ও বিজয় মিছিল।

০৪ ঠা জুন, ২০২১ রাত ৯:৫১

চাঁদগাজী বলেছেন:



আমাদের শিক্ষিতদের এনালাইটিক জ্ঞান নেই, যেকোন বিষয়ে সঠিক ধারণা কম।

৮| ০৪ ঠা জুন, ২০২১ রাত ১০:৪১

কামাল১৮ বলেছেন: বাংলাদেশের মানুষ কেবল হামাসকেই সাপোর্ট করে না,তারা আইএস, তালেবানকেও সাপোর্ট করে মনে মনে।

০৪ ঠা জুন, ২০২১ রাত ১১:৩৯

চাঁদগাজী বলেছেন:



জামাত-শিবির ওদের সাথে জড়িত আছে।

৯| ০৫ ই জুন, ২০২১ রাত ১:০১

আমি নই বলেছেন: একটা অনেক পুরনো প্রশ্ন: আমি যদি আপনার বাড়ী, সহায়-সম্পদ দখল করে আপনাকে পথের ফকির বানিয়ে দেই বা দিতে চাই আপনি কি খুশি মনে সব কিছু আমাকে দিয়ে দেবেন?

উত্তর যদি হ্যা হয় তাহলে আপনার বাড়ীর ঠিকানা দ্যান আমি দখল নিতে চাই, আপনির চৌদ্দগুষ্ঠির কেউ বাধা দিতে পারবেনা সে ব্যাবস্থাও আপনিই করবেন।

আপনাদেরকে ১৯৭৩ থেকে আজকের ফিলিস্তিনের ম্যাপটা দেখতে বলব। ধর্ম বাদ দ্যান, আরব বেদুইন বাদ দ্যান, মাথামোটা মুসলিমও বাদ দ্যান, শুধু ম্যাপের পরিবর্তনগুলো লক্ষ করেন। ম্যাপের পরিবর্তনগুলো যদি আপনার কাছে স্বাভাবিক মনে হয় তাহলে বলব আপনার বিবেক মরে গেছে এবং এ বিষয়ে কোনো কথা বলার যোগ্যতা আপনার/আপনাদের নেই।

অফটপিক: হামাসের কারনে গাজার অনেক ক্ষতি হয়েছে এটাও যেমন ঠিক তেমনি এটাও ঠিক যে ওদের ছোরা ২-৪টা রকেটের কারনে আজকেও ফিলিস্তিনের ম্যাপটা আছে, অতটুকু প্রতিরোধ না হলে অনেক আগেই পুরোটা ইসরাইল হয়ে যেত।

০৫ ই জুন, ২০২১ রাত ২:০৪

চাঁদগাজী বলেছেন:



রাজতন্ত্রে ও কলোনিয়েল সিষ্টেমে, দেশের মালিক ছিলো রাজা, কিংবা কলোনিয়েল পাওয়ার; অধিবাসীরা দেশের মালিক ছিলো না; সেই কারণে, ইংরেজরা ভারতকে ২ ভাগে ভাগ করার জন্য অনুমতি দিয়েছিলো।

ফিলিস্তিনের মালিক ছিলো ইংরেজরা।

১০| ০৫ ই জুন, ২০২১ রাত ২:৪৯

আমি নই বলেছেন: ফিলিস্তিনের মালিক ছিলো ইংরেজরা।
১৯৭৩ সালের পরেও ইংরেজরা ফিলিস্তিনের মালিক ছিলো? কি বলেন আপনি??

০৫ ই জুন, ২০২১ রাত ৩:০৪

চাঁদগাজী বলেছেন:




১৯৪৮ অবধি, এরপর বৃটিশ সেই এলাকা ত্যাগ করেছে।
এরপর, সেখানে ১টি দেশ হয়েছিলো (১৯৪৮ সালের ১৪ই মে ); অন্য দেশটি হয়নি; অন্য দেশটি হয়েছে ১৯৮৮ সালে; কিন্তু দেশটির ভুমি অধিকৃত ও জি-২০'এর ৯ টি দেশ উহাকে স্বীকৃতি দিচ্ছে না।

১১| ০৫ ই জুন, ২০২১ সকাল ৮:৫৩

রানার ব্লগ বলেছেন: হামাস জিহাদ করছে, ফিলিস্তিনের স্বাধিনতার যুদ্ধ না।

০৫ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:১৮

চাঁদগাজী বলেছেন:



সেটাই করছে।
জামাত-শিবির-মোল্লারা আমাদের স্বাধীনতা বিপক্ষে অস্ত্র ধরেছিলো; এরা সবাই অপরাধী।

১২| ০৫ ই জুন, ২০২১ সকাল ৯:০২

ডার্ক ম্যান বলেছেন: প্যালেস্টাইনে আরও একাধিক সংগঠন সৃষ্টি হবে।

০৫ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:১৯

চাঁদগাজী বলেছেন:



গাজায় নতুন কেহ হতে পারবে না, হামাস সব হজম করে ফেলবে।

১৩| ০৫ ই জুন, ২০২১ দুপুর ১:৫১

রাজীব নুর বলেছেন: ইসররায়েল ইচ্ছা করলে ২৪ ঘন্টার মধ্যে ফিলিস্তিনকে শেষ করে দিতে পারে। এটা সারা বিশ্ব জানে। কিন্তু ফিলিস্তিন টা বুঝে না।

০৫ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:২১

চাঁদগাজী বলেছেন:


ইসরায়েল যদি সামান্য রক্ত দিতো, তারা হামাসকে বের করে দিয়ে গাজাকে সড্বাধীন করে দিতে পারতো।

১৪| ০৫ ই জুন, ২০২১ সন্ধ্যা ৬:৩৮

খাঁজা বাবা বলেছেন: রাজীব নূর ও চাদ্গাজী ভাই, হামাস ও ফিলিস্তিনিদের কি করা উচিত?

০৫ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:২৪

চাঁদগাজী বলেছেন:



হামাস ও পিএলও'র বিপক্ষে আমেরিকার সাহায্য নেয়া দরকার ও সব অস্ত্র নরওয়ে, কিংবা জাতিসংঘের হাতে জমা দিয়ে আমেরিকা, জার্মানী, ফ্রান্স, স্পেন ও ইটালীর স্বীকৃতি চাওয়া।

১৫| ০৬ ই জুন, ২০২১ দুপুর ১:৩২

আমি সাজিদ বলেছেন: একটু অন্য বিষয়ে কো রিলেট করি। কোটির নিচে ইসরায়েলী কেন কোটি কোটি আরবকে নাকে দড়ি বেঁধে ঘুরাচ্ছে? এটা নিয়ে চমৎকার একটা লেখা এসেছে আলো পত্রিকায়। লিখেছেন পাকিস্তানের এক স্কলার, অনুবাদ ছাপা হয়েছে ডন পত্রিকায়। ওখানে বলা আছে ইসরায়েলের শিশুদের জ্ঞান বিজ্ঞানের ( অন্য কিছু না) আইডল হয় আইনস্টাইনরা। আর আরবের শিশুদের আইডল হয় সালাউদ্দিন আইয়ুবী বা আরতুগুল গাজী৷ এখনও আমাদের মুসলমানদের বিরাট একটা অংশ যুদ্ধ করে বিশ্ব জয়ের পর তা শাসন করে হারানো গৌরব ফিরিয়ে আনার অভিপ্রায় করে। অনেকেই বলে, ইশ ১৫০০ বছর আগে ফিরে গেলে কি ভালোই না থাকতাম! কিন্তু সময় যে পাল্টিয়েছে তা আমাদের অনেকেই বুঝতে নারাজ। সময়কে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে নিজেদের এগিয়ে নিয়ে যেতে গেলে জ্ঞান বিজ্ঞান ও একতাও যে গুরুত্বপূর্ণ সেটাও আমাদের বিবেচনা করতে হবে।( এজন্য আমি প্যালেস্টাইনের প্রতি ব্লগারদের কান্নার সময় একটু ইয়েমেনের জন্য একটু সিরিয়ার জন্যও কাঁদতে বলি। কিন্তু বেহেশত তো প্যালেস্টাইনে, অন্য সময় জায়গার মুসলমানরা মরুক বা বাঁচুক তারা তো সেই শ্রেণী বিভাগের ভিত্তিতে বেশ নিচে৷) যে যাই হোক, আমি বেশ কয়েকদিন অভসারভ করে যা দেখলাম ( একজন প্যালেস্টাইনীর সাথে কর্মক্ষেত্রে কাজ করার সুযোগে) এরা কাজে খুবই ফাঁকিবাজ ধরনের। রগচটা স্বভাবের। আমার অন্য কলিগরা কেউওই একে বিশেষ পছন্দ করে না। বোধকরি বাকি প্যালেস্টাইনীরা এমন হবে না, যদি হয় তাহলে আগে নিজেদের শুধরাতে হবে এরপর নাহয় স্বাধীনতা।

০৬ ই জুন, ২০২১ বিকাল ৩:৫৮

চাঁদগাজী বলেছেন:



আরবরা গোত্রে বাস করে, ওদের ওদের মাঝে রাষ্ট্র, জাতি, বৃহত্তর সমাজ ইত্যাদি নেই; ওদের ইতিহাস হলো গোত্রের মাঝে কে ক্ষমতাধর ছিলো, তার গল্প নিয়ে বেঁচে থাকা।

১ম ও ২য় বিশ্বযুদ্ধের পর, বিশ্বে কি পরিবর্তন এসেছে, সেটা তারা এখনো অনুধাবন করতে ব্যর্থ হচ্ছে। ফিলিস্তিনের রিপ্রেজেন্টেটিভ ছিলো আল আকসা মসজিদের ইমাম। উনি কি করে ফিলিস্তিনের মানুষের স্বাধীনতার মান বুঝবেন?

ফিলিস্তিন স্বাধীন দেশ, ইসরায়েল ওদের ভুমি দখল করে রেখেছে; ভুমি উদ্ধারে জন্য আরাফাত চুক্তি করেছিলো, সেটা আরাফাত কার্যকরী করতে পারেনি হামাসের কারণে।

১৬| ০৮ ই জুন, ২০২১ ভোর ৫:০৮

অনল চৌধুরী বলেছেন: হামাস ফিলিস্তিনীদের স্বার্থ-বিরোধী কাজ করে যাচ্ছে- আপনার বস সন্ত্রাসী এ্যামেরিকা আর ইসরাইল তাদের পক্ষে কাজ করছে !!!
হামাস কি ১৯৪৮ সালে ইসরাইল সৃষ্টি করেছিলো ?
৪৩০ বছর মিশরে থাকার পর আবার ফিলিস্তিনে এসে ইহুদী কুকুর গুলি নিজেদের অদিবাসী দাবী করছে !!!
তাহলে বাঙ্গালীরাও শ্রীলংকা দাবী করতে পারে, কারণ শ্রীলংকার লোকজনই গর্ব করে বলে, বাংলার বিজয় সিংহ তাদের দেশ দখল করেছিলেন।
একইভাবে আর্য হিন্দুরাও পুরো দক্ষিণপূর্ব এশিয়ার সব দেশের মালিকানা দাবী করতে পারে।
এইসব বস্তাপচা লেখার জন্য প্রতিদিন কতো ডলার পান, সেটা নিয়ে একটা লেখা লেখেন, তাতে আরো কয়েকজন সহকারী পাবেন।

০৮ ই জুন, ২০২১ ভোর ৫:৩২

চাঁদগাজী বলেছেন:



ইহুদীরা শিক্ষিত জাতি; ১৮০০ সালের শেষের দিকে তারা ঠিক করেছিলো যে, তাদের একটা মাতৃভুমি দরকার; সেটার ফসল, ইসরায়েল।

আমি যা লিখি এগুলো আমার ভাবনাচিন্তা, এটুকুই।

১৭| ০৮ ই জুন, ২০২১ রাত ৮:১১

অনল চৌধুরী বলেছেন: ইহুদীরা শিক্ষিত জাতি; ১৮০০ সালের শেষের দিকে তারা ঠিক করেছিলো যে, তাদের একটা মাতৃভুমি দরকার; সেটার ফসল, ইসরায়েল- এই শিক্ষা তাদের খুনী ডাকাত অবৈধ দখলদার বানিয়েছে।
পৃথিবীর আর কোথাও জায়গা না পেয়ে দখল করেছে ফিলিস্তিনীদের জায়গা !!!!!
এইসব যুুক্তির জন্য ইহুদীগুলির আপনাকে নোবেল দেয়া উচিত।

০৮ ই জুন, ২০২১ রাত ৯:৪২

চাঁদগাজী বলেছেন:



রাজতন্ত্রে ও কলোনীতে মানুষের ঘরবাড়ী ছাড়া বাকী যায়গার মালিক রাজা ও কলোনিয়েল দেশ।

১৮| ০৮ ই জুন, ২০২১ রাত ৮:১৬

অনল চৌধুরী বলেছেন: শ্রীলংকার লোকজনই বলে , তারা বাঙ্গালীদের বংশধর।
সুতরাং আজই দখল করা হো !!!!!
বাংলাদেশের সীমানা বাড়বে !!!
রাজকুমার বিজয়

০৮ ই জুন, ২০২১ রাত ৯:৪৪

চাঁদগাজী বলেছেন:




আপনার ধারণাশক্তি সময়োপযোগী করেন।

১৯| ০৯ ই জুন, ২০২১ রাত ২:৪৬

অনল চৌধুরী বলেছেন: জাতীয় এবং আন্তর্জাতিক সব বিষয় নিয়ে আমার চেয়ে উন্নত তত্ত্ব, ধারণা, দর্শন এবং নির্দেশনা আগামী ১০ হাজার বছরে বাংলাদেশের কেউ দিতে পারবে না।
পত্রিকা,বই ফেসবুক এবং ব্লগের লেখাগুলিই তার প্রমাণ।

০৯ ই জুন, ২০২১ ভোর ৫:০৮

চাঁদগাজী বলেছেন:



এটা প্রত্যেক বাংগালীর নিজের সম্পর্কে ধারণা

২০| ১০ ই জুন, ২০২১ ভোর ৪:১০

অনল চৌধুরী বলেছেন: আমি শুধু মখে বা ব্লগে চাপাবাজি করি না।
দেশের সব গ্রন্থাগারে গেলেই আমার বইয়ে লেখা তত্ত্ব দেখতে পাবেন।

১০ ই জুন, ২০২১ ভোর ৬:১৫

চাঁদগাজী বলেছেন:



কোন বিষয়ের উপর তত্ব?

২১| ১০ ই জুন, ২০২১ রাত ৯:১৫

অনল চৌধুরী বলেছেন: অভাব-দারিদ্র বেকারত্ব মুক্ত করে বাংলাশেকে একটা উন্নত দেশে পরিণত করার আর সারা পৃথিবীকে শান্তিপূর্ণ ও বসবাসযোগ্য করার তত্ত্ব।

হামাস ও পিএলও'র বিপক্ষে আমেরিকার সাহায্য নেয়া দরকার ও সব অস্ত্র নরওয়ে, কিংবা জাতিসংঘের হাতে জমা দিয়ে আমেরিকা, জার্মানী, ফ্রান্স, স্পেন ও ইটালীর স্বীকৃতি চাওয়া যেনো ইহুদীগুলি বিনা বাধায় তাদের মারতে পারে এজন্য?
আপনি যে সিআইএ আর মোসাদের এজেন্ট, সেটা সবাই জানে।
জেনে রাখেন ইসরাইল ধ্বংস হবে মাত্র ২ বছরের মধ্যে।

১০ ই জুন, ২০২১ রাত ১০:০৭

চাঁদগাজী বলেছেন:




আপনার কাছে অনেক বুদ্ধি, সিআইএ আপনাকে চুরি করে নিয়ে যেতে পারে।

২২| ১১ ই জুন, ২০২১ ভোর ৪:১৮

অনল চৌধুরী বলেছেন: চেষ্টা করে দেখতে পারে।
কিন্ত তাতে ওদেরই কয়েকজন মরবে।
কারণ আমি নিজেই ব্ল্যাকবেল্ট প্রাপ্ত মার্শাল আর্ট প্রশিক্ষক এবং পিস্তল-বন্দুক চালানোতেও বিশেষভাবে পারদর্শী।
আর আমার সাথেও সবসময়ই কয়েকটা অস্ত্র থাকে।


That`s why people cal me Bond, James Bond

**** আপনি সারাদিনই ব্লগে থাকেন। ঘুমান কখন ?
নাকি কয়েবজন চালায় ?

১১ ই জুন, ২০২১ সকাল ৭:০৮

চাঁদগাজী বলেছেন:




পারিবারিক নিক।

২৩| ১২ ই জুন, ২০২১ দুপুর ২:৩৩

অনল চৌধুরী বলেছেন: তার মানে কি আপনার পরিবারের সবাই ব্লগার এবং আপনার মতোই মন্তব্য করে?
ব্লগে যে কেউ পরিবারের সবাইকে নিয়ে লেখে, সেটা এই প্রথম শুনলাম !!!!!!

১২ ই জুন, ২০২১ বিকাল ৪:০৭

চাঁদগাজী বলেছেন:




আপনার পরিবার আছে তো? পরিবার শব্দটা প্রথমবার শুনলেন নাতো?

২৪| ১২ ই জুন, ২০২১ বিকাল ৫:১৫

রানার ব্লগ বলেছেন: দুই ধরনের লোকের সাথে তর্ক করতে নাই এক উন্মাদ দুই অপদার্থ !!!!

১২ ই জুন, ২০২১ বিকাল ৫:২৩

চাঁদগাজী বলেছেন:



ব্লগে আপনার ১০ বছর পুর্তি উপলক্ষে অভিনন্দন।

বাংলাদেশে অপদার্থদের সাথেই আমাদেরকে চলতে হয়; আমার বেশীরভাগ চাকুরী জীবন বিদেশে; আমার অভিজ্ঞতা হলো, বাংলাদেশের মানুষের মানবিক দিক খুবই কম।

২৫| ১২ ই জুন, ২০২১ রাত ৯:৪৮

রানার ব্লগ বলেছেন: ধন্যবাদ আপনাকে।

১৩ ই জুন, ২০২১ রাত ২:৩৮

চাঁদগাজী বলেছেন:


ভালো থাকুন।

২৬| ১৩ ই জুন, ২০২১ রাত ৩:৫০

অনল চৌধুরী বলেছেন: কথা বুঝে কথা বলেন।
আমি বলেছি, ব্লগে যে কেউ পরিবারের সবাইকে নিয়ে লেখে, সেটা এই প্রথম শুনলাম !!!!!!
পরিবারের সবাই আপনার মতোই উত্তর দেয়, এই কথাটা স্বাভাবিক না এবং মেনেও নেয়া যায় না। কারণ একজনের নাম ব্যবহার করে আরেকজনের উত্তর দেয়া নৈতিক অপরাধ।
২৪ নম্বরে একটা নর্দমার কীট ফাতরা কথা বলছে।
আমাদের কথার মাঝে এই আকাট মূর্খ কি করে?
ওর কি এসব বোঝার মতো বয়স, জ্ঞান বা বুদ্ধি কোনোটাই আছে ?
নোংরামি করে ব্লগকে নষ্ট করাই এর একমাত্র কাজ।

১৪ ই জুন, ২০২১ দুপুর ১:৩১

চাঁদগাজী বলেছেন:



আমারে নিক থেকে আমি লিখি ও ন্তব্য করি; আমার স্ত্রী আমার লেখা পড়েন।

২৭| ১৪ ই জুন, ২০২১ রাত ৩:১৪

অনল চৌধুরী বলেছেন: ওইটা ব্লগকে ব্যাবহার করে গত ফ্রেব্রুয়ারী থেকে আমার সম্পর্কে কুৎসিত-নোংরা ও মানহানিকর লেখা একটা মানুষরুপী দ্বিপদ।
এটাকে ব্লক করার পরও এখনও চরম নির্লজ্জের মতো অন্যদের বিভিন্ন লেখায় আমি মতমত লেখার পর আমাকে উদ্দেশ্য করে নোংরা মন্তব্য করে আসছে।
আমি আমার জীবনে এরকম প্রাণী দেখিনি।
এটা যে কি ধরণের পরিবার ও পরিবেশ থেকে এসেছে, এর আচরণই তার প্রমাণ।
মূলত ৪৪ বছর বয়সেও শিক্ষা, অর্থ-সম্পদ বা নারী-সবকিছুতে ব্যার্থ হয়েই সে এখন একটা মানসিক বিকৃত জীবে পরিণত হয়েছে।
কোনো ক্ষেত্রে সফলকতা অর্জন দূরে থাক, ব্লগে তার একটা মানসম্মত লেখা পর্যন্ত নাই। তাই সে অন্যদের লেখায় ঘুরঘুর করে ভারসাম্যহীন মন্তব্য করে পন্ডিত হওয়ার চেষ্টা করে। এবং সফল ব্যাক্তিদের সম্পর্কে নোংরা কথা বলে আত্মতৃপ্তি পেতে চাচ্ছে।
অথচ আমি কোনোদিনও এটার লেখায় গিয়ে কিছূ লিখিনি।




১৪ ই জুন, ২০২১ দুপুর ১:৩২

চাঁদগাজী বলেছেন:



চামড়াকে পুরু করুন।

২৮| ১৫ ই জুন, ২০২১ ভোর ৫:১৪

অনল চৌধুরী বলেছেন: আপনি ফেসবুক একাউন্ট খুলে আমার সাথে যোগাযোগ করবেন। কারণ এখানে আর কোনো কথা হবে না।

১৫ ই জুন, ২০২১ সকাল ৭:৪৩

চাঁদগাজী বলেছেন:



ঠিক আছে।

২৯| ১৫ ই জুন, ২০২১ ভোর ৬:২৬

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: রতনে রতন চিনে , ভোমরা চিনে মধু
ইস্টিমারের সারেং চিনে চিংড়ী মাস আর কদু !
এরই মধ্যে গুজরাটের কসাইজি নাফতালি বেনেটকে হিব্রুতে অভিনন্দন জানিয়ে দিয়েছে। তৈল কাহাকে বলে !

হামাস তার সৃষ্টিকারীর স্বার্থই দেখবে। যেমনি নাচাও তেমনি নাচবে তাকে যারা সৃষ্টি করেছে তাদের বাঁশিতে।

১৫ ই জুন, ২০২১ সকাল ৭:৪৭

চাঁদগাজী বলেছেন:



হামাস কি করছে এবং তার ফলে গাজায় কি হচ্ছে, তা পিএলও'র বুঝা উচিত।

ভারত চীনকে নিয়ে সমস্যায় আছে, আমেরিকা ও ইউরোপ চীনকে নিয়ে তার চেয়ে বড় সমস্যার মাঝে প্রবেশ করেছে; আমেরিকা ও ভারতের মাঝে ইসরায়েল এক ধরণের ব্রীজ।

৩০| ১৫ ই জুন, ২০২১ সকাল ৯:০৭

ঈশ্বরকণা বলেছেন: মুসলিমদের মাথা মোটা এই নেতিবাচক কথাটা ব্লগে যখন তখন অনেকেই বলেন। এই লেখাতেও দেখি বলেছেন কেউ কেউ । কিন্তু এই কথাটা কি প্রসঙ্গে বা কোথা থেকে সৃষ্টি হলো সেটা আমার একটু জানতে ইচ্ছে করে। আর ব্লগে এই কথাটা যারা বলেন তারা নিজেরাও কি নিজেদের মাথা মোটা বলেন নাকি সেটাও জানতে ইচ্ছে করে।

১৫ ই জুন, ২০২১ দুপুর ২:৪৯

চাঁদগাজী বলেছেন:



আপনি ৩ বছরের মতো ব্লগিং করছেন, কিছুই লিখতে পারেননি; ইহা কি প্রমাণ করে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.