নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানব মঙ্গল আমার একান্ত কাম্য

মহাজাগতিক চিন্তা

একদা সনেট কবি ছিলাম, ফরিদ আহমদ চৌধুরী ছিলাম, এখন সব হারিয়ে মহাচিন্তায় মহাজাগতিক চিন্তা হয়েছি। ভালবাসা চাই ব্লগারদের, দোয়া চাই মডুর।

মহাজাগতিক চিন্তা › বিস্তারিত পোস্টঃ

এ কয়টা ইহুদী আমেরিকা তাদের দেশেই নিয়ে নিতে পারে

১৫ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:২৯



বুঝাই যাচ্ছে ইহুদীর জন্য আমেরিকার অনেক মায়া। তো তারা আর আরবদের সাথে কত যুদ্ধ করবে? আমেরিকা সারা বিশ্ব থেকে অভিবাসী না নিয়ে ইহুদীগুলারে তাদের দেশে অভিবাসী হিসাবে নিয়ে নিলেই তো সবাই শান্তিতে থাকতে পারে।

ইহুদীর অনেক সুনাম জানলাম। তারা আমেরিকান হয়ে গেলে আমেরিকা আরো উন্নত হবে। তা’ছাড়া যে সব দেশ উন্নতি চায় সেসব দেশেও ইহুদীগুলা ভাগাভাগি করে দিয়ে দেওয়া যায়। ছোট্ট একটা এলাকায় তারা অনেক কষ্টে আছে। ইসরায়েলের বন্ধুরা তাদের এ কষ্ট না বুঝলে আর কে বুঝবে?

মুসলমানগুলার সবগুলা ইহুদীর শত্রু। এ শত্রু পুরিতে ইহুদীগুলারে অশান্তিতে রাখার কোন মানে হয় না। বাংলাদেশের ফেসবুক ও ব্লগে ইহুদীর বদনাম আর বদনাম। মুসলমান দেশগুলাতে ইহুদী বিরোধীর অভাব নাই। একজাতিকে দমন করলে ইহুদী বিরোধীতায় মুসলমানদের অন্য জাতি দাঁড়িয়ে যাবে। এভাবে ইহুদীরা জীবন যাপন করবে না যুদ্ধই করতে থাকবে? ইহুদী বন্ধুরা তাদের এ কষ্ট না বুঝলে ক্যামনে হয়?

ফিলিস্তিনি গুলা বড় বদের বদ। যত ওদেরকে মারে তত ওদের ইহুদী বিরোধীতা থামে না। কিন্তু এ বদগুলা শেষ হলেই কি ইহুদী বিরোধী যুদ্ধ শেষ হবে? তারপর ইরানী-তুরানী কতপক্ষ ইহুদী বিরোধীতায় দাঁড়িয়ে যাবে বলা মুশকিল। তারচেয়ে আমেরিকা না হয় দুধ কলা দিয়ে ওদেরকে প্রতিপালন করুক।

সোনাভাইয়ের নিকট অনেক ইহুদী সুনাম শুনেছি। সেজন্য আমি চাই এ ভালো মানুষগুলা আমেরিকায় থেকে আমেরিকার উন্নতি করুক। আমেরিকা উন্নত, ইহুদীজাতও উন্নত। উন্নত-উন্নত মিলে সোনায় সোহাগা হবে। বাইডেন কাকুরে যদি সোনাভাই আমার উপদেশ খানা পৌঁছিয়ে দেয় তাহলে মনে হয় একটা ভালো বিষয় ঘটতে পারে। চাইলে কিছু ইহুদী কানাডাও নিতে পারে। ভারতও তাদের উন্নতির জন্য কিছু ইহুদী গ্রহণ করে ধন্য হতে পারে। বাংলাদেশে হামাস সমর্থক থাকায় বাংলাদেশ তাদের জন্য নিরাপদ নয়।

আরবদের তো বদনামের শেষ নাই। তো এমন মন্দ স্থানে উন্নত ইহুদী জাতি থাকে ক্যামনে? ইহুদী বন্দুরা এ সোচা কথা কেন বুঝে না সেটাই আমার বুঝে আসে না। ফিলিস্তিন থেকে যতদ্রুত ইহুদী সরিয়ে নেওয়া যায় তত সেটা সবার জন্য মঙ্গল জনক হবে। এ স্থান ইহুদীর নিরাপদ বসবাসের যোগ্য নয়।

মন্তব্য ৪১ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪১) মন্তব্য লিখুন

১| ১৫ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৩৪

বাউন্ডেলে বলেছেন: জব্বর একখান পোস্ট দিছেন বড়ভাই।

১৫ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৪১

মহাজাগতিক চিন্তা বলেছেন: অনেক চিন্তা করে দেখলাম, এতেই সবার জন্য মঙ্গল। এখন মহান আমেরিকান জাতি যদি মহান ইহুদী জাতির শান্তির বিষয় বুঝে, তাহলেই ক্যাবল তারা বদ ফিলিস্তিনীদের থেকে রক্ষা পায়। এক সাথে ওরা পাঁচ হাজার রকেট ছুড়েছে। বিষয়টা ভাবা যায়?

২| ১৫ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৪৯

রাােসল বলেছেন: যারা ব্লগে ইসরায়েলের পক্ষে লিখছেন, তারা ইতিহাস এবং বর্তমান বিশ্ব কিভাবে চলছে ভালো করেই জানেন। এটা আমাকে উদ্বিগ্ন করে তোলে যে এই ব্লগাররা যদি সুযোগ পায় তাহলে তারা বাংলাদেশ বা বিশ্বের জন্য কী বিপর্যয় করবে (এটা অবশ্যই সন্দেহজনক, কেন তারা এমন করছেন?)। যদিও তারা নিজেকে দেশপ্রেমিক, মানবতাবাদী হিসাবে পরিচয় দিতে পছন্দ করে।

১৫ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৫২

মহাজাগতিক চিন্তা বলেছেন: তাদের নিকট ইহুদীদের প্রতি সহানুভূতি সবচেয়ে বড় মানবতা। সেজন্যই আমি ইহুদীদের একটা ভালো ব্যবস্থার কথা বলেছি। আশা করি তারপর তারা আমাকে বাহবা দিবেন।

৩| ১৫ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:০৫

আঁধারের যুবরাজ বলেছেন: পশ্চিমারা এক সময় তাদের জনগণকে সোভিয়েত ইউনিয়ন এর ভয় দেখিয়ে তাদের নানা অপকীর্তিগুলি করে নিতে পারতো। নিত্য ভোগে অভভস্থ সাধারণ জনগণ কমিউনিজমকে ভয় পেত ,তাদেরকে সেইভাবেই সত্য / মিথ্যে বলে প্রভাবিত করা হতো। সোভিয়েত ইউনিয়ন এর পতনের পরে " যাদেরকে " লক্ষ্য করা হয়েছে ,তাদেরকে নিয়েও নানা ভাবে প্রভাবিত করে ভীত সন্ত্রস্ত করে রাখা হয়েছে। অধিকাংশ মিডিয়াতে প্রতিনিয়ত এইভাবেই প্রচার করা হয়। এইভাবেই চলবে আপাতত ,নতুন প্রতিপক্ষ না বানানো পর্যন্ত।

১৫ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:২৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: কিন্তু ইহুদীতো তাদের নিজেদের পক্ষের লোক। তাদের কষ্টের কথা তো তাদের বিবেচনায় থাকা দরকার। এই যে হামাসের হাতে তাদের কতগুলা আপনজন ইহুদী মরে গেলো। সেজন্যই বলছিলাম, আমেরিকা এ ইহুদী গুলা নিয়ে নিলে, ইহুদীরা মুসলমানদের থেকে নিরাপদ থাকতে পারে।

৪| ১৫ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:১০

সোনাগাজী বলেছেন:



বিশ্বে ইহুদীদের সংখ্যা হচ্ছে আনুমানিক ১ কোটী ৬০ লাখ; এর মাঝে ৭২লাখ বাস করে আমেরিকায়; ৭১ লাখ বাস করে ইসরায়েলে, বাকীরা অন্য দেশগুলোতে বাস করে।

প্যালেষ্টাইনে ইহুদীদের দেশ সৃষ্টি করা হয়েছে ধর্মীয় বিশ্বাস থেকে। ধর্ম ছিলো আদি মানুষের ভুল ধরণের আবিস্কার, যা মানব জাতির জন্য এখন ক্ষতিকর; ইহা আমি বলে আসছি সারা জীবন। ইসলায়েলের সৃষ্টির মাঝে অনেক অন্যায় জড়িত, কারণ ইহা ভুল ভাবনার ফসল। ধর্মীয় বিশ্বাস যে, সঠিক ভাবনা নয়, ইসরায়েল হচ্ছে তার ১টি বিশাল উদাহরণ।

১৫ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:২২

মহাজাগতিক চিন্তা বলেছেন: ইহুদীরা তাদের ধর্ম বিশ্বাস ছাড়তে পারছে না। আবার আমেরিকাতেও অনেক ধর্মবিশ্বাসী আছে। সবচেয়ে বড় বিষয় হলো ইহুদীদের মেধা। সেজন্য ইসরায়েলের ইহুদীগুলাও যদি আমেরিকা নিয়ে নেয় তাহলে সেটা সবার জন্য মঙ্গল জনক হয়।

৫| ১৫ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:২৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই অঞ্চলে অস্ত্র বেচতে হলে, আরব দেশগুলিকে চাপে রাখতে হলে ফিলিস্তিন সমস্যার দরকার আছে। ইহা রাজনীতি। সাথে ধর্ম মিশাতে পারলে আরও জোরালো হয়।

মুসলমানরা একতাবদ্ধ না হলে এই সমস্যার সমাধান পশ্চিমা বিশ্ব কোন দিন করবে না। মুসলমানদের একতাবদ্ধ হওয়ার সম্ভবনাও দেখা যাচ্ছে না। কেয়ামত পর্যন্ত অপেক্ষা করতে হবে হয়তো। আল্লাহই ভালো জানেন।

যুক্তরাষ্ট্র, ব্রিটেন ইত্যাদি দেশের জন্য ফিলিস্তিন একটা সমস্যা না বরং একটা সুযোগ।

১৫ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৩২

মহাজাগতিক চিন্তা বলেছেন: বেলোয়াড়ী টোপ নামে একটা গল্প পড়ে ছিলাম। রাজা বাবু কিপারের ছেলেকে টোপ বানিয়ে বাঘ শিকার করেছেন। আমেরিকা কি তবে প্রিয় বন্ধু ইহুদীদেরকে টোপ বানিয়ে ব্যাবসা করছে? ছি ছি ছি! এদের জাতটা দেখি ই্হুদী থেকেও খারাপ।

৬| ১৫ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৪১

সাড়ে চুয়াত্তর বলেছেন: ইহুদিরা টোপ না। ইসরাইলের ইহুদিরা হল কুকুরের লেজ। আর কুকুর হল যুক্তরাষ্ট্র। এখন লেজ কুকুরকে নাড়াচ্ছে। সাকা চৌধুরী মাঝে মাঝে বেশ মজার কথা বলতেন। আরবের কিছু মুনাফেক শাসকের কারণে ফিলিস্তিনের ভবিষ্যৎ অন্ধকার।

১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:০৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: সেই জন্যই বলেছি যুক্তরাষ্ট্র যেন তাদের লেজ বডির সাথে যুক্ত করে নেয়। কারণ তাদের লেজ আরবে থেকে আরবেরও সমস্যা এবং তাদের লেজেরও সমস্যা।

৭| ১৫ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৪২

বাউন্ডেলে বলেছেন: সোনাগাজী বলেছেন:ধর্মীয় বিশ্বাস যে, সঠিক ভাবনা নয়, ইসরায়েল হচ্ছে তার ১টি বিশাল উদাহরণ।
আপনারা ভন্ড ধার্মিকদের কার্যকলাপ দেখে ধর্মের বিচারে বসেন- আপনােদের এ ধরনের বক্তব্য আমি খবই মজা পাই।
আপনাদের এই দেখাটা অন্ধদের হস্তী দেখার মতোই মজাদার জোঁক"।

১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:০৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: সোনাভাই সুযোগ পেলেই থর্মকে এক হাত নিতে চেষ্টা করেন। তথাপি ধর্মের মধ্যে তাঁর ইহুদী ধর্ম সবচেয়ে বেশী প্রিয়।

৮| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:০৫

সোনাগাজী বলেছেন:



৪ নং মন্তব্যে টাইপো:

বিশ্বে ইহুদীদের সংখ্যা ১ কোটী ৪৫ লাখের কাছাকাছি।

১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:০৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: কত বড় বড় দেশ থাকতে অল্প ক’টা ইহুদী অগ্নিকুন্ডে ফেলে রাখছে। বিষয়টা বড় অমানবিক। অথচ সেই তারাই আবার মানবতার কথা বলে।

৯| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:২৪

সোনাগাজী বলেছেন:


লেখক বলেছেন: কত বড় বড় দেশ থাকতে অল্প ক’টা ইহুদী অগ্নিকুন্ডে ফেলে রাখছে। বিষয়টা বড় অমানবিক। অথচ সেই তারাই আবার মানবতার কথা বলে।

-আপনার অবস্হা তো প্রশ্নফাঁসদের সমান; আমি বলছি যে, ফিলিস্তিনে দেশ সৃষ্টি করার মুলে ছিলো ধর্মীয় ভাবনা; আপনি যেটা না বুঝেই বলে যাচ্ছেন যে, আমেরিকা ওদেরকে নিয়ে গেলেই সমস্যার সমাধান। মন্তব্যের বক্তব্য বুঝার চেষ্টা করবেন।

১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:৫২

মহাজাগতিক চিন্তা বলেছেন: যে সব ইহুদী আমেরিকায় থাকে তাদের ধর্ম কি উচ্ছন্নে গেছে? ধর্মীয় উম্মদদেরকে এখানে আনা হয়েছে আরবদেরকে অশান্তিতে রাখার জন্য। আর বোকা আরব তাদের এ শত্রুদেরকেই বন্ধু মনে করছে। এখন আমেরিকা ইচ্ছা করলে এ ইহুদীদেরকে আমেরিকায় অভিভাসন করে মধ্যপ্রচ্যের এ মহা সমস্যার সহজ সমাধান করতে পারে। কিন্তু তারা সেটা করবে না। কারণ ইহুদী মরুক আর মুসলিম মরুক তাতে তাদের কিছু যায় আসে না।

১০| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:৩৪

গেঁয়ো ভূত বলেছেন: মওলানা সাহেব, সব হিসাব যদি এত সরল ভাবে মিলে যায় তাহলে কি আর সারা দুনিয়ার উপর ডান্ডা ঘোরানো যাবে?? সুতরাং পথে পথে, ঘাটে প্যাচ লাগাইয়া রাখতে হয়।

১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:৫৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: এরাই আবার সারা বিশ্বে মানবতার ফেরী করে বেড়ায়।

১১| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:৪২

মুহাম্মদ মামুনূর রশীদ বলেছেন: সোনাগাজীর টিপিক্যাল কাজ সমুহঃ
/আগাছা পরগাছার মত পোষ্ট প্রসব করা,
/যার তার ব্লগে হামলে পরে নিলর্জ্জের মত ব্যাক্তি আক্রমন করা,
/আর নিজে ব্যাক্তি আক্রমনের শিকার হওয়ার পর আক্রমন থেকে বাচতে কাপুরুষের মত অন্যদের কমেন্ট ব্যান করা,
/সর্বপোরি ব্লগের পরিবেশ নষ্ট করা।

এই প্রকারের পরিবেশ দূষনকারী ব্লগে থাকলে, ব্লগ কর্তৃপক্ষকে হয়তো তাদের ওয়েব সাইটে অতিসত্তর ETP-Effluent treatment plant বসাতে হতে পারে :)

১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:৫৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: সোনাগাজী আসলে এরকমই।

১২| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১০:০৫

বাউন্ডেলে বলেছেন: সোনাগাজী ভাই লোক ভালো। কিন্তু চিন্তা-ভাবনাটা প্রতিবন্ধীদের মতো অসম্পুর্ন।

১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১১:০৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: তাঁর এখন বয়স হয়েছে। সেজন্য কখন কি বলতে কি বলেন বুঝতে পারেন না।

১৩| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১০:৫৪

জ্যাক স্মিথ বলেছেন: জেরুজালেম হচ্ছে ইহুদীদের পবিত্র ভুমি, ৪ হাজার বছরের ইতিহাস তাদের ওই জেরুজালেমকে ঘিরে। ওরা ওদের নাবীর দেশ, ওদের আদি পূরুষদের ভূমি ছেড়ে কোথাও যাবে না।

১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১১:০৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: বিশ্বের বহু জাতি আছে মুসলিম। তারা এখানে একের পর এক আসতে থাকবে। আর মুসলিম হেরে গেলেও হারিয়ে যায় না। তারা চিরকাল ঘুরে দাঁড়ায়। এখানে এক পক্ষ শেষ না হওয়া পর্যন্ত যুদ্ধ থামবে না। আর মুসলিম যেহেতু অনেক বেশী, সেহেতু শেষতক ইহুদীকেই শেষ হতে হবে।

১৪| ১৬ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:১৬

জ্যাক স্মিথ বলেছেন: বিষয়টা রাজনৈতিক ভাবে ফয়সালা করতে হবে এই একবিংশ শতাব্দিতে এসেও ধর্মীয় পরিচয়ে যুদ্ধ ঠিক মেনে নেয়া যায় না।
তাছাড়া, ইহুদীদের সাথে খ্রিষ্ট্রান এবং হিন্দুরা সমর্থণ জানিয়েছে, সেক্ষেত্রে তাদের তুলনায় মুসলিমদের জনবল অনেক কম হয়ে যায়, তহালে তো মুসলীমদেরই বিপদ বেশি দেখা যাচ্ছে।

আমাদের ধর্মমুক্ত পৃথিবী গড়ে তুলতে হবে, যেখানে থাকবে না কোন যুদ্ধ থাকবে না কোন ভেদাভেদ।

১৬ ই অক্টোবর, ২০২৩ ভোর ৬:১৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: ইহুদীর সমর্থন যারা দিচ্ছে তারা তাদের জন্য যুদ্ধ করবে না। কিন্তু মুসলিম ইহুদীর সাথে যুদ্ধ করা থেকে পিছিয়ে আসবে না। তাদের মাঠ না ছাড়াই শেষতক তাদের মাঠ দখলের কারণ হবে।

১৫| ১৬ ই অক্টোবর, ২০২৩ রাত ১:০৮

রাজীব নুর বলেছেন:

১৬ ই অক্টোবর, ২০২৩ ভোর ৬:২০

মহাজাগতিক চিন্তা বলেছেন: আরবাকান মুসলিমদেরকে যুদ্ধের জন্য উৎসাহ দিয়েছেন। তারা সেটা চালিয়ে যাবে। ইগুদীর সাথে মুসলিম যুদ্ধে খান্ত দেয়নি এবং দিবেও না। আর তাতেই তাদের হাতে অবশেষে ইহুদী উৎখাত হবে।

১৬| ১৬ ই অক্টোবর, ২০২৩ রাত ৩:১৪

জিকোব্লগ বলেছেন:

অনেক আল্ট্রা-অর্থোডক্স ইহুদিরা (যেমনঃ হারেদি ইহুদি) ধর্মীয় কারণে জায়নবাদী
রাষ্ট্রকে প্রত্যাখ্যান করে। তাদের মতে তাওরাত অনুসারে, হিব্রু বাইবেল অনুসারে,
শেষ দিনে ইসরায়েল রাষ্ট্র ঘোষণা করার অনুমতি শুধুমাত্র মসীহকে দেওয়া হয়েছে।
এইসব ইহুদিদের কাছে আধুনিক ইসরাইল হচ্ছে অভিশাপ।



আল্ট্রা-অর্থোডক্স ইহুদিরা ফিলিস্তিনিদের পাশে দাড়াতে চায়। উপরে দুটি ছবি দিলাম।

আমেরিকার মায়া সব ইহুদিদের জন্য না , আমেরিকার মায়া জায়োনিস্টদের জন্য।
মোড়ল গিরি করার জন্য জায়োনিস্টদের দিয়ে আমেরিকার আরব বিশ্বে অশান্তি
ও গন্ডগোল লাগিয়ে রাখতে হবে তো।

আমেরিকা কখনোই জায়োনিস্টদের ফিলিস্তিনি থেকে সরাবে না , বরং ফিলিস্তিনি
পুরাটাই দখল করতে জায়োনিস্টদের সহায়তা করবে।

বর্তমানে ফিলিস্তিনিদের অশান্তির জন্য সব ইহুদিরা নয় , জায়োনিস্ট ইহুদিরা,
আমেরিকা ও ব্রিটেন দায়ী।

১৬ ই অক্টোবর, ২০২৩ ভোর ৬:২৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: আমেরিকা এ অঞ্চলে ঝামেলা পাকিয়ে লাভবান হতে চায়। নতুবা তাদের অস্ত্র কিনবে কে? তবে মুসলিমের সাথে কেউ ঝামেলা পাকালে তারা এর শেষ দেখে ছাড়ে।

১৭| ১৬ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৪৯

কামাল১৮ বলেছেন: এতোগুলি মুসলিমদেশ, এই কয়জন গাজা বাসিকে তারা তাদের দেশে নিয়ে যেতে পারে।

১৬ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৫৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: ইসলামে হিজরতের সিস্টেম আছে। তারা নিলে অবশ্যই নিতে পারে। এত্ত খুনাখুনি বাদ দিয়ে একটা সহজ সমাধানে আসা যায়, কিন্তু কেউ তা’ করছে না।

১৮| ১৬ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৩৪

পদাতিক চৌধুরি বলেছেন: আপনার প্রস্তাবটা মন্দ নয়। ঠিকই তো আমেরিকা পারলে দেড়খান ইহুদিকে নিজের দেশে নিয়ে যেতেই পারে। কিন্তু হিসেবটা যে এতোটা সরল নয়। প্রবল প্রতাপান্বিত আমেরিকার অর্থনীতি ফুলেফেঁপে উঠেছে মধ্যপ্রাচ্য ে মুসলিম দেশগুলোকে ইহুদি জুজু দেখিয়ে অস্ত্র বিক্রি করার মধ্য দিয়ে। একটা হিসেবে সামরিক খাতে মিডিল ইষ্ট কিংবা উপমহাদেশের দেশগুলি তাদের আয়ের তিনের চার অংশ ব্যয় করে সেখানে ইহুদি জুজু থাকলে আমেরিকা অর্থনীতি চাঙ্গা হবে কেমনে?

১৬ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১:০৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: তারমানে ইহুদী হলো আমেরিকার অস্ত্র রপ্তানী আয়ের উৎস। আর ইহুদীর যুদ্ধ হলো সেই অস্ত্র খরচের উৎস যাতে তাদের নতুন অস্ত্র রপ্তানীর সুযোগ হয়। দরুণ কথা শেয়ার করেছেন।

১৯| ১৬ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৩৮

মহানব্যক্তি বলেছেন: মারামারি বন্ধ হোক

১৬ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১:০৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: মারামারি বন্ধ হলে অস্ত্র ব্যাবসা চাঙ্গা হবে কেমন করে?

২০| ১৬ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৫২

সোনাগাজী বলেছেন:


আপনার ভাবনাটা অনেক ব্লগার পছন্দ করেছেন; এদের মাঝে ব্লগার পদাতিক চৌধুরীও আছেন; ইহা নিশ্চয় ভালো আইডিয়া।

১৭ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:১১

মহাজাগতিক চিন্তা বলেছেন: এরা যেহেতু কাছাকাছি থাকতে পারছে না সেহেতু এদের একটাকে তো সরায়ে নিতেই হবে। সে ক্ষেত্রে ইহুদীকেই সরায়ে নেওয়া দরকার। কারণ ফিলিস্তিনিদেরকে সরায়ে নেওয়ার পরেও ইহুদী আক্রান্ত হওয়ার ভয় থেকে যাবে।

২১| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:০২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


কয়টাই বা প্যালেস্টাইনি।
ইচ্ছে করলে রোহিংগা আর প্যালেস্টাইনীদেরকে সৌদি আরবই জায়গা করে দিতে পারে।
কত বড় দেশ তাদের।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.