নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শব্দকবিতা : শব্দেই দৃশ্য, শব্দেই অনুভূতি [email protected]

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই

দুঃখের কবিতাই শ্রেষ্ঠ কবিতা। ভালোবাসা হলো দুঃখ, এক ঘরে কবিতা ও নারী।

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই › বিস্তারিত পোস্টঃ

আমি তো ফিরে ফিরে আসবো তোকে জ্বালাতে || ব্লগার মিরোরডডলের লিরিক, আমার সুর ও মিউজিকে একটা ভিন্ন মাত্রার গান

২৪ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১২:৫১

আমি তো ফিরে ফিরে আসবো
তোকে জ্বালাতে
জ্বালাতে আমার ভীষণ ভালো লাগে
নইলে মনে রাখবি না তো

তুই দেখিস,
আমি আবার ফিরে আসবো
আসবো, তোকে জ্বালাবো, পোড়াবো
পুড়িয়ে ভস্ম করবো তোকে
তারপর চলে যাব বহু দূরে

কী ভাবছিস?
সময়ের সাথে ভুলে যাবি আমাকে?
না,
যখন আরশিতে চোখ রাখবি
দেখবি পোড়া দগদগে ঘা

কী ভাবছিস?
সময়ের সাথে ভুলে কি যাবি আমাকে?
যখন আরশিতে চোখ রাখবি
পোড়া দগদগে ঘা দেখবি
তখনই তোর মনে পড়বে আমাকে
তুই যে তখন ভীষণ কষ্ট পাবি
বুঝলি, পাগল?
দূরে থেকে তৃপ্ত হবো আমি
তোকে পোড়ানোর মাঝেই আমার সকল আনন্দ

০২ মার্চ ২০২২

কথা : ব্লগার মিরোরডডল
সুর, মিউজিক ও কণ্ঠ : খলিল মাহ্‌মুদ
মিউজিক কম্পোজিশন গাইড : বেবি লাবিব

গানের লিংক : প্লিজ ক্লিক করুন - আমি তো ফিরে ফিরে আসবো তোকে জ্বালাতে।




এ গানটি নিয়ে এটি আমার চতুর্থ পোস্ট। প্রায় ১ বছর আগে পাবলিশ করা হয়েছিল এর আগের পোস্টটি (তৃতীয় পোস্ট); সেটি কেউ পড়তে চাইলে প্লিজ ক্লিক করুন এখানে - তৃতীয় পোস্ট, ০৬ ডিসেম্বর ২০২২

তবে, আগের পোস্ট না পড়লেও চলবে, কারণ ঐ পোস্টের কন্টেন্ট এখানে কপি-পেস্ট করা হয়েছে নীচে। আপনারা জানেন যে, আমি সময় পেলেই আমার গানগুলো রিফাইন করি, বিশেষ করে এর মিউজিক। কিন্তু প্রতিবারই কিছু না কিছু ত্রুটি বা অতৃপ্তি থেকে যায়, ফলস্বরূপ গানগুলোর এডিটেড ভার্সন তৈরির জন্য আমি ব্যস্ত হয়ে পড়ি। এ গানটার মিউজিকও বেশ কয়েকবার এডিট করা হয়েছে, গত প্রায় এক মাসেরও অধিক সময় ধরে এ গানটার মিউজিক এডিট করছিলাম। এর আগে ১৪ নভেম্বর ২০২৩-এও এটার একটা ভার্সন আপলোড করেছিলাম, যদিও সেটা এ ব্লগে শেয়ার করা হয় নি। কিন্তু ওটিও মনের মতো হয় নি। ওটির উপর আরও কাজ করে আজ শেষ করলাম। এবং আপনাদের কাছে সবিনয়ে শেয়ার করলাম - আমি তো ফিরে ফিরে আসবো তোকে জ্বালাতে

এবার আগের পোস্টের কন্টেন্ট দেখুন নীচে :)

সবসময় কণ্ঠে সুর তুলে রাখা, গুনগুন করতে থাকা আমার অভ্যাস, অনেকবারই বলেছি। শুনলে অবাক হবেন যে, এই গুনগুনানির মধ্যে আমার নিজের গানও থাকে :) গত দুইদিনে দুইটি নতুন গান তৈরি করেছি। এবং দুইদিন ধরেই বারংবার ব্লগার মিরোরডডলের লেখা এবং আমার সুর করা ও গাওয়া 'আমি তো ফিরে ফিরে আসবো' গানটির সুর আমার কণ্ঠে চলে আসছিল। গলা সবসময় ভালো থাকে না, আবার কণ্ঠের মাধুর্যও সবসময় পাওয়া যায় না। গত সপ্তাহ খানেক ধরে কণ্ঠের মিষ্টতা বেশ ভালো পাচ্ছি। গত দুইদিনে এ গানটা আমি তিনবার রেকর্ড করেছি এবং তিনবারই চমৎকার মেলোডিয়াস হয়েছে। সর্বশেষ রেকর্ডটিই ফাইনাল করে ইউটিউবে আপলোড করেছি।


কথা : ব্লগার মিরোরডডল
সুর, মিউজিক ও কণ্ঠ : খলিল মাহ্‌মুদ
মিউজিক কম্পোজিশন গাইড : বেবি লাবিব

গানের লিংক : প্লিজ ক্লিক করুন - আমি তো ফিরে ফিরে আসবো তোকে জ্বালাতে।




এ গানটি নিয়ে আমার আগের দ্বিতীয় পোস্ট


এ গানটির আগের ভার্সন : আমি তো ফিরে ফিরে আসবো তোকে জ্বালাতে



এর আগে খালি গলায় গাওয়া এ গানটি এ পোস্টে শেয়ার করেছিলাম। খালি গলায় গাওয়া এ গানটার উপর এবার মিউজিক যোগ করে ঐ পোস্টে শেয়ার করা হয়েছিল।

মিউজিক কম্পোজিশনের উপর আমার ছেলেরা, বিশেষ করে ছোটো ছেলের স্কিল খুব ভালো। যে-কোনো কম্পোজিশনে ওর পরামর্শ নিতে চেষ্টা করি। সে আবার খুবই ব্যস্ত মানুষ তো, তাই সবসময় তার অ্যাপোয়েন্টমেন্ট পাওয়া ভার :) যে-কোনো গান ইউটিউবে আপলোড করার পর ছেলেকে নিয়ে স্মার্ট টিভিতে 'প্রিমিয়ার শো' করি :) একই মিউজিক একেক ডিভাইসে আবার একেক রকম আসে, সেটা একটা সমস্যা। পিসিতে একরকম, স্মার্ট টিভিতে বেশ চেঞ্জ হয়ে যায়, আবার মোবাইলে অন্য রকম। আমি স্মার্ট টিভির সাউন্ড দেখে মিউজিকের সাউন্ড অ্যাডজাস্ট করি।

আগের ভার্সনের প্রিমিয়ার শো করেছিলাম এক শ্যালক, শ্যালকের স্ত্রী ও ওদের ছেলে এবং আমি। লাবিবকে ডাকাডাকি করেও পাওয়া যায় নি, সে একটা কাজে ব্যস্ত ছিল :( তো, গান শুনে তো সবাই থ :) আই মিন, সবাই হাততালি দিয়েছিল :) আপনারাও কিছু হাততালি বরাদ্দ রাখিয়েন :)


খালি গলায় গাওয়া গানের ইউটিউব লিংক :

অডিও ভার্সন-১। আমি তো ফিরে ফিরে আসবো তোকে জ্বালাতে

অডিও ভার্সন-২। আমি তো ফিরে ফিরে আসবো তোকে জ্বালাতে


অডিও ভার্সন-১




অডিও ভার্সন-২



সারাদেশ বিশ্বকাপ জ্বরে ভুগছে। ঐদিকে বাংলাদেশ-ভারতের ক্রিকেট সিরিজ চলছে। ৫ ডিসেম্বর ২০২২-এ বাংলাদেশ-ভারতের ১ম ওডিআই যারা দেখেন নি, বাংলাদেশের একটা গৌরবময় ও অবিস্মরণীয় ম্যাচ মিস করেছেন তারা। খেলাধুলায় আনন্দ উপভোগের মাত্রা একেক জনের কাছে একেক রকম। ক্রিকেটে বাংলাদেশের কোনো জয়ে যতখানি আনন্দ পাই, ব্রাজিল-আর্জেন্টিনা যতবারই ফুটবলে বিশ্ব চ্যাম্পিয়ন হোক না কেন, তা কোনোদিনই বাংলাদেশের জয়ে যে আনন্দ পাই, তার ধারেকাছে আসবে না। বাংলাদেশ ফুটবলের সাফ চ্যাম্পিয়ন হওয়ায় যে আনন্দ, তা অন্য কোনো দেশের বিশ্ব-চ্যাম্পিয়ন হওয়াতেও কোনোদিন পাব না। এটাই প্রতি দেশের প্রতি নাগরিকের মূল বৈশিষ্ট্য, ব্যতিক্রম শুধু বাংলাদেশ - যেখানে বাঙালিরা ব্রাজিল-আর্জেন্টিনার জয়ে 'আল-হামদুলিল্লাহ, জিতে গেছি' বলতে বলতে মুখে ফেনা তুলে ফেলে। এটা নিতান্তই আদেখলেপনা, আদিখ্যেতা। অথচ, বাংলাদেশের কোনো জয়ে এদের কোনোদিন 'আল-হামদুলিল্লাহ, জিতে গেছি' বলে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখি না। অন্য দেশকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশে আমাদের সংযত হতে হবে।

যাই হোক, ব্রাজিল-আর্জেন্টিনা বলতে আমরা খুবই পাগল। যতক্ষণ এটা নির্মল আনন্দ উদ্‌যাপনের মধ্যে সীমাবদ্ধ থাকে, ততক্ষণ ঠিক আছে। কিন্তু, ভিন্ন উপমহাদেশের দুটি ভিন্ন দেশকে সাপোর্ট করতে যেয়ে আমাদের মধ্যে মুখ কালাকালি, মনোমালিন্য, ঝগড়া-ফ্যাসাদ, এমনকি, খুনাখুনি পর্যন্ত করে ফেলাটা নিতান্তই অপ্রত্যাশিত, অনভিপ্রেত। এগুলো আমাদের বর্বরতা ও মানসিক বৈকল্যের পরিচায়ক। আমি ব্রাজিল সাপোর্ট করি, আপনি আর্জেন্টিনা সাপোর্ট করেন বলে আপনার উপর আমার চোখ রাঙানি দেখাতে হবে কেন? আমার ভালোবাসা আমার, আপনার ভালোবাসা আপনার। এবং আমি নেইমারের প্রশংসা করলে আপনার যেমন উত্তেজিত হওয়াটা অমূলক, আপনি মেসির প্রশংসা করলে তেমনি আমার উত্তেজিত হওয়া অন্যায়। এটা যার যার ভালোলাগা, বিবেচনা।

আরেকটা জিনিস খুবই ঘৃণার সাথে লক্ষ করেছি। আমরা যারা ফুটবল খেলা দেখি, তারা ম্যাক্সিমামই কোনো দেশকে সাপোর্ট করছি দেশগুলোর আগের সুনাম শুনে, তাদের খেলা দেখে সাপোর্ট করতে শিখি নি। কোনো দেশের খেলা দেখে সেই দেশকে ভালোবাসলে আমাদের পছন্দের তালিকায় যুক্ত হতো স্পেন, হল্যান্ড, ক্রোয়েশিয়া, জার্মানি, ইংল্যান্ড, সেনেগাল, ক্যামেরুন, নাইজেরিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া, সউদি আরব, পর্তুগাল বা ফ্রান্সের নামও এবং এই নামগুলোর ভিড়ে ব্রাজিল-আর্জেন্টিনা হয়ত অনেকের কাছে চাপাই পড়ে যেত। এবং খেলাধুলার উপর আমাদের সাধারণ মানুষদের টেকনিক্যাল নলেজ একেবারে শূন্যের কোঠায়। কিন্তু, যখন কোনো ফুটবল বোদ্ধা কোনো একটা টিমের কিছু টেকনিক্যাল ত্রুটি নিয়ে পোস্ট দিলেন, দেখা গেল, সেই সমালোচনা যদি আমার প্রিয় ব্রাজিল বা আর্জেন্টিনার উপর হয়, আমরা তাকে কুৎসিত ভাষায় আক্রমণ শুরু করলাম। দেখুন, ঐ সমালোচনাকারী, যিনি শুধু টেকনিক্যাল ত্রুটিগুলোর কথা বলেছেন, তিনি হলেন আমাদের বাংলাদশের লোক, আর আপনারা সেই ভিন্ন মহাদেশের ভিন্ন দেশকে সাপোর্ট করতে যেয়ে বকাবকি, আক্রমণ শুরু করলেন আপনারই এক দেশজ ভাইয়ের উপর, যিনি হয়ত নিজেও একজন গর্বিত ফুটবল তারকা। আপনাদের নিজের দিকে ফিরে তাকাতে হবে, কেন এই নির্বোধের মতো ঘৃণ্য কাজগুলো করছেন।


আবারো মনে রাখুন, ব্রাজিল্প-আর্জেন্টিনা অ্যাপনার নিজের কোনো দেশও না, নিজের মতাদর্শের কোনো রাজনৈতিক দলও না যে তাদের সমর্থনে জান কোরবান করে ফেলতে হবে।

দেশের প্রতি ভালোবাসা সৃষ্টি করুন। দেশকে ভালোবাসতে শিখুন, দেশের পতাকাকে সম্মান করতে শিখুন। যেদিন বাংলার মাটিকে আপনার ভালো লাগবে, সেদিন দেখবেন, ব্রাজিল-আর্জেন্টিনার পতাকা আপনার বাসায়, গাড়িতে কোথাও স্থান পাবে না।

ভালোবাসি বাংলার মাটি, বাংলার গান
ভালোবাসি বাংলার পতাকা, বাংলাই আমার প্রাণ।





মন্তব্য ৩৫ টি রেটিং +৬/-০

মন্তব্য (৩৫) মন্তব্য লিখুন

১| ২৪ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১:১০

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর।

২৪ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:৫৫

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: ধন্যবাদ প্রিয় কবি সেলিম আনোয়ার ভাই+

২| ২৪ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৩:১৯

স্প্যানকড বলেছেন: খুব ভালো হয়েছে। মিরোর কিন্তু ভালো কবিতা লিখে কিন্তু আলসেমি করে। ভালো লাগলো শুনে। ভালো থাকবেন সব সময় :)

২৪ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:৫৭

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: মিরোর যে কবিতা লেখেন, তা আমার জানা নেই এবং তার কোনো কবিতা পড়েছি বলেও মনে পড়ে না। তবে তিনি কবিতা লিখলে ভালো করবেন বলেই আমার বিশ্বাস। গানটা খুব ভালো হয়েছে জেনে আমি আনন্দিত। ধন্যবাদ গানটি শোনার জন্য। আপনিও ভালো থাকবেন সব সময় :)

৩| ২৪ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৭:১৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


অসাধারণ সুন্দর একটি গান।

২৪ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:৫৮

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: গানটি শোনার জন্য ধন্যবাদ সাজ্জাদ ভাই। শুভেচ্ছা।

৪| ২৪ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:৪৩

বাকপ্রবাস বলেছেন: অনিষ থেকে নেট স্লো করে দিয়েছে, এখন আর ফেইসবুক ইউটিউব ওপেন হয়না অপিষ পিসিতে, গানটা শুনতে চেয়েও এখন পারা গেলনা

২৪ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:৫৯

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: অফিসের কাজ অফিস করেছে, অফিসের স্বার্থেই :) যাই হোক, মন খারাপ করবেন না। কমেন্টের জন্য ধন্যবাদ প্রিয় ছড়াকার। শুভেচ্ছা।

৫| ২৪ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:৪৪

জিয়া চৌধুরী বলেছেন: ভালো লাগল ভাই।

২৪ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ২:০০

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: ধন্যবাদ জিয়া চৌধুরী ভাই। অনেকদিন পর আপনাকে ব্লগে দেখে ভালো লাগলো। আশা করি ভালো ছিলেন এবং ভালো আছেন। শুভেচ্ছা রইল।

৬| ২৪ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:৩২

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: গানটা ভালো হয়েছে,
তবে নারী কন্ঠে হলে আয়না পুতুলের ইচ্ছেটা
শতভাগ পূর্ন হতো ।

২৪ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ২:০৭

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: একটা ব্যাপারে আমি খুবই বিস্মিত হলাম। আমার প্রচুর গান আছে, যেগুলো মেয়ে-কণ্ঠের জন্য লিখিত, যদিও গেয়েছি আমিই (পুরুষ কণ্ঠে)। কিন্তু আজ পর্যন্ত এ বিষয়টা কেউ হাইলাইট করেন নি যে, গানটা মেয়ে-কণ্ঠে গাওয়া হলে ভালো লাগবে, বা এ ধরনের কিছু। আপনিই প্রথম। যাই হোক, এ গানটা কমন জেন্ডারের মধ্যেই পড়ে। 'বুঝলি পাগল' এবং 'বুঝলি পাগলি' - এ দুটো কথাই আলাদাভাবে রেকর্ড করা আছে, যখন যেটা জুড়ে দেয়া হবে, তখন শিল্পীত জেন্ডার সেভাবেই বুঝে নিতে হবে :)

কমেন্টে অনেক অনেক ভালো লাগা রইল। শুভেচ্ছা।

৭| ২৪ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:২০

রানার ব্লগ বলেছেন: মিরোরডল @ লুকিয়ে লুকিয়ে !! চুপি চুপি !! এই হচ্ছে ???

২৪ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ২:০৭

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন:

:)

কমেন্টের জন্য ধন্যবাদ রানা ভাই। শুভেচ্ছা।

৮| ২৪ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:১০

হাসান মাহবুব বলেছেন: গানটা ভালো লাগে নি। কথার মধ্যে যে উচ্ছলতা আছে গায়কী আর সুরে তার বিন্দুমাত্রও পেলাম না। একবার শোনার পর দ্বিতীয়বার শুনতে ইচ্ছা হয় না। পুরোটা শুনিও নি।

২৪ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ২:০৮

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: গানটা পুরোটা না শুনেও কমেন্ট করার জন্য আপনাকে ধন্যবাদ হাসান মাহবুব ভাই। শুভেচ্ছা রইল।

৯| ২৪ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:৩৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:




আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

২৪ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ২:০৯

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: ওয়ালাইকুম আসসালাম। আপনার উপর শান্তি নেমে আসুক।

১০| ২৪ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪:২৯

গেঁয়ো ভূত বলেছেন: সুন্দর সৃষ্টি!

২৪ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৫:৪৮

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: গানটা শোনার জন্য অনেক অনেক ধন্যবাদ প্রিয় মল্লিক ভাই। শুভেচ্ছা রইল।

১১| ২৪ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:২০

বিজন রয় বলেছেন: দুজন সৃষ্টিশীল ব্লগারের দারুন কম্পোজিশন।
এই বিষয়টি আমার বেশি ভাল লাগে।

বিচিত্রভরা ব্লগে এই জন্যই আসতে হয়।

আপনি খুব কাজ পাগল!!

২৪ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৩৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: একটা সুন্দর ও গঠনমূলক কমেন্ট দ্বারা এভাবে উদবুদ্ধ করার ক্ষমতা খুব কম ব্লগারেরই আছে। দারুণ উজ্জীবিত হলাম আপনার কমেন্টে। অনেক অনেক ধন্যবাদ প্রিয় বিজন রয়।

১২| ২৪ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৮:১৩

প্রামানিক বলেছেন: ভালো লাগল

২৪ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:০৭

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: অনেক ধন্যবাদ প্রিয় প্রামানিক ভাই। শুভেচ্ছা।

১৩| ২৪ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৪৫

রূপক বিধৌত সাধু বলেছেন: কথাগুলো দুর্দান্ত। গায়কীও সুন্দর।

২৪ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:২১

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: অনেক ধন্যবাদ সাধু। শুভেচ্ছা রইল।

১৪| ২৫ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১২:১৪

সামিয়া বলেছেন: অসাধারন সৃষ্টি

২৫ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১২:৪৩

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: এই অসাধারণ উদার কমেন্টটি করার জন্য আপনাকে অজস্র ধন্যবাদ আপু। শুভেচ্ছা।

১৫| ২৫ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ২:০২

মিরোরডডল বলেছেন:




যতবার ধুলো এরকম পোষ্ট দেয়, ততবার আমি লজ্জা পাই :)

১৬| ২৫ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ২:০৭

বিজয় নিশান ৯০ বলেছেন: স্যার আপনার গানের গলা মন্দ না।

১৭| ২৫ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ২:০৭

মিরোরডডল বলেছেন:




স্প্যানকড বলেছেন: মিরোর কিন্তু ভালো কবিতা লিখে কিন্তু আলসেমি করে।


কথা একেবারেই সত্য না।
আমি কবিতা লিখি না, সবাইকে দিয়ে সব কাজ হয়না।

তবে কবিতা পড়তে এবং আবৃত্তি শুনতে পছন্দ করি।


১৮| ২৫ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ২:১১

মিরোরডডল বলেছেন:




রানার ব্লগ বলেছেন: মিরোরডল @ লুকিয়ে লুকিয়ে !! চুপি চুপি !! এই হচ্ছে ???

তাইতো রানা! কি হচ্ছে এসব :)


১৯| ২৫ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ২:২৩

মিরোরডডল বলেছেন:




হাসান মাহবুব বলেছেন: কথার মধ্যে যে উচ্ছলতা আছে গায়কী আর সুরে তার বিন্দুমাত্রও পেলাম না।

আমি মনে হয় সেই শুরুতে বলেছিলাম সুরটা যেন এই লিরিকের সাথে ঠিক যায় না।

ধুলো যে এতো সময় আর এফোর্ট দেয়, সেটাকে এপ্রিশিয়েট করি।
অনেক থ্যাংকস ধুলো, ভালো থাকবে।


২০| ২৫ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪:৩০

রাজীব নুর বলেছেন: মিরোরডডল এবং আপনাকে ধন্যবাদ জানাই। সুন্দর হয়েছে।

২১| ১৬ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:১২

এম ডি মুসা বলেছেন: কিন্তু মানুষ ব্যথাকে বেশি মনে রাখে তাই বুদ্ধি খারাপ না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.