নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Ferdous

ferdous

::: I am not what happened to me... I am what I choose to become...

ferdous › বিস্তারিত পোস্টঃ

প্রতিটা মানুষকে তার প্রতিভানুযায়ী বেড়ে ওঠতে দেয়া উচিত।

১৯ শে জুন, ২০১৩ রাত ১২:১৭

প্রতিটা মানুষকে তার প্রতিভানুযায়ী বেড়ে ওঠতে দেয়া উচিত। প্রতিভানুযায়ী মানুষ তার স্বপ্ন দেখলে আমার বিশ্বাস যে কোন মানুষ সফল হতে বাধ্য। কিন্তু দুঃখের বিষয় আমারা আমাদের স্বপ্ন ও ধ্যান-জ্ঞান সব বাবা মার স্বপ্ন পূরণের পেছনে দিয়ে বাকী সব ভাবনায় শূন্য হয়ে যাই।আর সারা জীবনের অন্যের একটা অধম্য স্বপ্নকে নিজের ভেতর জায়গা দিয়ে দিই , যা আমাদেরকে ডিফরেন্ট কিছু ভাবতে দেয় না। এভাবেই একটি প্রতিভা নষ্ট হয়ে যায়। এতে আমারা শুধু নিজেকেই বঞ্চিত করি না , করি দেশকেও ।

অধিকাংশ বাবা মা তার ছেলেকে আর্থিক সফল মানুষ হিসেবে দেখতে চায়। কিন্তু কেউ প্রকৃত দেশপ্রেমিক মানুষ হিসাবে দেখতে চাই না কারন সে তার ভবিষ্যতে আর্থিক কষ্টে থাকবে বলে। কিন্তু আমারা কেউ চিন্তা করি না সে মানসিক সন্তুষ্টিতে থাকবে কিনা? কিন্তু একবার চিন্তা করে দেখেছেন কি আমারা আর্থিক সফল মানুষ গড়ে তোলার চিন্তায় আমাদের সন্তানকে পাঠ্য বইয়ে ডুবে থাকা আত্মকেন্দ্রিক আর ঘরকুনে আতেল করে ফেলছি না !!!



আসলে এই কথা গুলো বলেছি ভবিষ্যৎ প্রজন্মের প্রতিভা বিকশিত হবার জন্য.........

কারন সাম্প্রতিক সময়ে বাংলাদেশ থেকে তেমন বিখ্যাত কেউ সৃষ্টি হয় নি (লেখক ছাড়া )...

কারন একটাই আমারা কেউ কোন শিশুর প্রতিভা খোজার চেষ্টা করি না ...সবসময় চেষ্টা করি তাকে প্রথম হওয়ার প্রতিযোগিতায় লাগিয়ে দেওয়া ......।।

এই জন্য আমি না আমার মত তরুণ প্রজন্মের সবাই চাইবে আমাদের নিজেদের মত আর কোন প্রতিভা যেন নষ্ট না হয় ...

আমার শুধু একটাই স্বপ্ন প্রত্যেক ছেল-মেয়ে খেলবে, হাসবে, নিজের মত করে সিদ্ধান্ত নেবে। জানার জন্য পড়বে। পরীক্ষায় ফার্স্ট হওয়ার জন্য নয়। তবে চেষ্টা থাকবে প্রথম হওয়ার। তার মানে এই নয় যে তার জীবনের একমাত্র টার্গেট হবে ফার্স্ট হওয়া। সে যদি পারফেক্ট ওয়েতে যথাযথ ট্রাই করে তাতেই আমি খুশি। যদিও আমার খুশি অখুশি কারও কিছু যাবে আসবে না .........

আমার এই খুশি হওয়াটা যদি একজন পিতা - মাতার বিবেকেও নাড়া দেয় তাহলেই আমি সার্থক

সকল পিতামাতার প্রতি আমার একটাই অনুরোধ থাকবে , "আপনাদের অপূর্ণ স্বপ্ন পূরণের হাতিয়ার বানিয়ে আপনার ছেলেকে মনন-প্রতিবন্ধী বানাবেন না ।"



জিরো গ্রাভিটি

মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুন, ২০১৩ রাত ১২:৫০

েমা ফয়সাল হাসনাইন বলেছেন: হমম ঠিক

২| ১৯ শে জুন, ২০১৩ সকাল ৭:৩৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: আমরা কেউ কোন শিশুর প্রতিভা খোজার চেষ্টা করি না ...সবসময় চেষ্টা করি তাকে প্রথম হওয়ার প্রতিযোগিতায় লাগিয়ে দেওয়া ......।যর্থার্থ বলেছেন।

৩| ১৯ শে জুন, ২০১৩ সকাল ৮:২৬

আরমিন বলেছেন: গুরুত্বপূর্ন একটি কথা বলেছেন, আসলে বেশীরভাগ বাবা মায়েরা চিন্তা করেন সন্তানের ভবিশ্যত সচ্ছলতা, যেকারনে প্রতিভা কোনদিকে সেটা বিবেচনা না করে , কোন লাইনে পড়াশোনা করলে ভবিশ্যতে সচ্ছলতা এবং নিরাপত্তা পাওয়া যাবে, সেদিকে বেশী গুরুত্ব দেয়া হয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.