নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবার জন্য ভালোবাসা।

গেছো দাদা

গেছো দাদা › বিস্তারিত পোস্টঃ

রম্য : আই লাভ ইউ

০৮ ই অক্টোবর, ২০২২ রাত ১২:১৯

একটি ইংরেজি মিডিয়ামের মেয়ে এক বাংলা মিডিয়াম ছেলের প্রেমে পড়ল। নাম তার ভোলানাথ। ভোলার সাথে দেখা হতেই সে উড়ন্ত চুম্বন ছুঁড়ে দিয়ে বলল--"I love you !"
ভোলাও ভালবেসে ফেলল তাকে। সেও বলল--"আমি তোমাকে ভালবাসি!"
তারপর অনেক কথা হল। পাখি, আকাশ আর চাঁদের গল্প হল। অনেক অনেক উপহার পেল মেয়েটি। বেশ ঘনিষ্ঠও হয়ে পড়ল ওরা।
একদিন ভোলা দেখল একটা গাছের তলায় অন্য আরেকটি যুবকের সাথে ঘনিষ্ঠ হয়ে বসে মেয়েটি আইস ক্রিম খাচ্ছে।মাথা নিচু করে বাড়ি ফিরে এল ভোলা। এক বুক কান্না নিয়ে ফোন করল মেয়েটিকে। তার সমস্ত রাগ আর যন্ত্রণা উজাড় করে দিল। কিন্তু মেয়েটি বিন্দুমাত্র অনুতাপ দেখাল না।
বলল--" আমার তো কোন দোষ নেই। আমায় বিনা কারণে অপমান করছ কেন ? আমি কী করেছি ?"
ভোলা আরও রেগে গিয়ে বলল--" তুমিই প্রথমে আমাকে আই লাভ ইউ বলেছিলে ! আর তুমিই এখন আমাকে ঠকাচ্ছো ! আরেক জনের সাথে প্রেম করছ ! আবার বলছ তোমার দোষ নেই !"
মেয়েটি তবু শান্ত। সে বলল--" আমি তো অস্বীকার করি নি। আই লাভ ইউ বলেছি তোমায়। এখনও বলছি আই লাভ ইউ !আসলে বাংলা মিডিয়ামের ছেলেদের নিয়ে এই এক সমস্যা। আর পারি না তোমাদের নিয়ে। আচ্ছা বলতো--আই লাভ ইউ মানে কী?
"কেন এটা তো বাচ্চারাও জানে--আমি তোমাকে ভালবাসি।"
"না--এটা ব্যাকডেটেড কনসেপ্ট। এই translation এখন চলে না। আই লাভ ইউ--মানে আমি তোমাদের ভালবাসি। you মানে শুধু তুমি হয় না, তোমরাও হয়--বুঝলে। "
কিছুক্ষণ চুপ করে থাকল ভোলা। তারপর বলল-"তুমি ঠিক বলেছ। আমি তোমাকে খুব ভালবেসে ফেলেছি। তোমার কোন দোষ নেই। যাক গে তোমাকে পুরো চাঁদটাই পেড়ে দেব ভেবেছিলাম। সে তো আর হল না। ভালবাসা ভাগ হয়ে গেছে। তাই অর্ধেক চাঁদই দেব তোমায়। তুমি কাল বিকেলে আমার সাথে দেখা কর প্লিজ। একটা সারপ্রাইজ দেবো।
ভোলার কাছ থেকে অনেক উপহার পেয়েছিল মেয়েটি। তাই নতুন এক উপহারের আশায় নাচতে নাচতে চলে এল। পাশে বসা মাত্র ভোলানাথ তাকে জোর ঘাড় ধাক্কা দিল।
মেয়েটি বলল --" এটা কী হচ্ছে ? তুমি তো বলেছিলে অর্ধেক চাঁদ দেবে।"
"ইংরেজি মিডিয়ামের মেয়েদের নিয়ে এই এক সমস্যা। কোনোটাই ভাল করে জানে না--না বাংলা, না ইংরেজি। শোনো, অর্ধেক চাঁদ অর্থাৎ অর্ধচন্দ্র । অর্ধচন্দ্র মানে হল ঘাড় ধাক্কা ! এবার বুঝলে তো ?
( পুরোনো লেখা )

মন্তব্য ৪ টি রেটিং +৫/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই অক্টোবর, ২০২২ রাত ১২:৪৫

কিশোর মাইনু বলেছেন: :D :D :D ভালোই ছিল।

২| ০৮ ই অক্টোবর, ২০২২ ভোর ৬:৫৮

কামাল৮০ বলেছেন: মোটামুটি চলে।

৩| ০৮ ই অক্টোবর, ২০২২ দুপুর ১২:১৮

নীল আকাশ বলেছেন: মজা পেয়েছি।

৪| ০৮ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:২৮

জহিরুল ইসলাম সেতু বলেছেন: ভাল লেগেছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.