নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালবাসার যৌথখামার

অভিলাসী মন চন্দ্রে না পাক, জোছনায় পাক সামান্য ঠাই

প্রজন্ম৮৬

প্রয়োজনে মেইল করুন [email protected] । অথবা ফেসবুকে আসুন https://www.facebook.com/projonmo.chiyashi আমি একজন দর্শক মাত্র।কিছু দেখলে বাকি সবাই কে দেখাতে ইচ্ছে জাগে তাই ব্লগ লেখার ইচ্ছা

প্রজন্ম৮৬ › বিস্তারিত পোস্টঃ

প্রোপাগান্ডার শিকার মুসলিম নারী! সচেতন হওয়া জরুরী!

০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:২৪

থু থু মারি মোসলমানদের মুখে।



দুনিয়াতে হিজাব পরার চেয়ে বর্বর কিছু আছে নাকি? একজন নারী নিজেকে ঢেকে রাখবে কেন? কি কারনে?



এক বন্ধু মেইল করে একটি ভিডিও'র লিংক দিল।বললো যে, এই ঘটনাটা যদি দুবাইতে কোন খ্রিস্টান বা ইহুদি নারীর সাথে ঘটতো তাহলে কি হতো?











২০০৯এ জার্মানীতে এক প্রেগন্যান্ট মিশরীয় নারীকে কোর্টরুমের মধ্যেই ১৮ বার ছুরি দিয়ে ঘাই দিয়ে হত্যা করা হয়েছিল তার স্বামী এবং ৩ বছরের সন্তানের সামনেই।



মহিলার স্বামী যখন তাকে রক্ষা করার জন্য ঝাপ দেয় তখন পুলিশ তাকেই পায়ে গুলি করে। আর হত্যাকারী থাকে নিরাপদ।



২০০৮ এ এক পার্কে ছেলে নিয়ে বসে থাকা অবস্থায় তার প্রতিবেশী এক যুবক তাকে "স্লাট" ও "টেরোরিস্ট" বলে এবং মাথা থেকে হিজাব খুলে ফেলতে বলে।



মহিলা কোর্টে অভিযোগ করলে যুবকের ৭৮০ ইউরো ফাইন হয় কিন্তু সেই যুবক কোর্টে বলে যে, এই অভিযোগ সে মেনে নিতে পারে না কারন ঐ হিজাব পরা মহিলা মানুষই না!



এর পরমুহুর্তেই সে তার স্বামী ও সন্তানের সামনে আক্রমন করে ১৮টা ঘাই দিয়ে হত্যা করে।সে পিএইচডি করছিল সেখানে তার স্বামীও একজন একাডেমিয়ান। গর্ভবতী একজন নারীকে কোর্টরুমে হত্যা করা হয় শুধু মাত্র হিজাব করার জন্য-------- একদম উচিত শিক্ষা এবার যদি মুসলমানদের শিক্ষা হয়! কত্তবড় বর্বর মানসিকতা! হিজাব পরে!!!!!!!!

















সেই সন্ত্রাসী বর্বর পরিবার, হিজাব পরা বর্বর বোনটি তার স্বামী ও সন্তান সহ।









আমি বন্ধুকে লিখলাম,



এই ঘটনা নিয়ে কোনদিন আমি কোন বক্তব্য রাখবো না কিন্তু ব্লগে কোন মুসলমান যদি ইসলাম নিয়ে ২-৪ কথা লেখে তাহলে আমি সেখানে উপস্থিত হবো এবং বলবো, বর্বর কোথাকার, তোদের জন্যই আজ মুসলিমরা সন্ত্রাসী, থু থু মারি এমন মুসলমানদের মুখে।







আমি সুশীল তো তাই আমার এমন কথা বলতেই হয়!

মন্তব্য ২২৮ টি রেটিং +১৯/-১

মন্তব্য (২২৮) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:২৯

সবখানে সবাই আছে বলেছেন: Exceptional is not an example.

০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৩৩

প্রজন্ম৮৬ বলেছেন: এক্সেপশন কোথায়?

পশ্চিমা দেশগুলোতে বাবা-মা সন্তানকে হিজাব পরার অনুমুতি দেয় না। নামের আগে পরে মোহাম্মদ বা ইসলাম থাকলে ভিসা এপ্লিকেশন করতেও ভয় পায় মানুষ।

২| ০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:২৯

মাহমুদুল হাসান কায়রো বলেছেন: রিপোর্টেড.........

০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৩৫

প্রজন্ম৮৬ বলেছেন: Click This Link

আপনার প্রয়োজন আছে এটার।

৩| ০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৩৪

মোজাম্মেল মাহমুদ বলেছেন: " ভাই পায়ে মারো মাথায় না,
পিঠে মারো বুকে না "

আর বেশী কিছু বলবোনা কারন যার ওজন নাই তারে চোদন নাই ।

০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৫৯

প্রজন্ম৮৬ বলেছেন: কিছুই বইলেন না , ঐটাই ভালা।

৪| ০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৩৬

বাক স্বাধীনতা বলেছেন: ইহুদীগুলার ইসরায়েল আছে যা ধর্মীয়-রাজনৈতিক উদ্দেশ্যে পয়দা করা হইছে। খৃষ্টানগুলার আছে ভ্যাটিকান-পোপ যা শুধু ধর্ম নয় পাশাপাশি রাজনীতিতেও প্রভাব বিস্তার করে আছে। মুসলমানের খলিফা কোথায়?? কোথায় সেই খিলাফত???

ভাই চিন্তা করবেন না। কোন জাতই পৃথিবীতে বেশিদিন অত্যাচার চালিয়ে যেতে পারেনি।

০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৫৮

প্রজন্ম৮৬ বলেছেন: মুসলিম একতা'র নাম উচ্চারন করলেন মনে হয়?

সাবধান, অনেক মুসলিম কিন্তু থু থু ভরা মুকে ঘুরাঘুরি করতেছে।

৫| ০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৩৬

যোগিনী বলেছেন: কি মন্তব্য করব বোঝে পাচ্ছি না !!

০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৪৬

প্রজন্ম৮৬ বলেছেন: রিপোর্ট করতে পারেন।

৬| ০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৩৯

শিস্‌তালি বলেছেন: ভাই ঘটনা দুঃখজনক---কিন্তু কোন উগ্র ড্রেস-আপ করা মেয়েকে রেইপ করা হলে আপনিতো মনে হয় রেপিস্টকে বেকসুর খালাশ দিয়ে দিবেন।

০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৪৩

প্রজন্ম৮৬ বলেছেন: নিজে নিজেই সব বুইঝা ফেলাটা কি স্বাভাবিক?

৭| ০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৪২

সাদাকালোরঙিন বলেছেন: এক উন্মাদের কর্মকান্ড নিয়ে আপনি এমন জেনারেলাইজ করছেন কেন? তালেবানি মুসলমানরা অমুসলিমদের প্রকাশ্যে শিরোচ্ছেদ করে ভিডিও প্রকাশ করেনি ? তাই বলে কি সব মুসলমান শিরোচ্ছেদকারী নাকি ?



রিপোর্টেড ।

০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৪৪

প্রজন্ম৮৬ বলেছেন: কি জেনেরালাইজ করছি বলেন?

পোস্ট পরেন নাকি থু থু ফেলার জন্যই ঘুরাঘুরি করেন?

৮| ০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৪৪

বাক স্বাধীনতা বলেছেন: এই ঘটনা যদি কোন খ্রিষ্টান বা ইহুদী নারীর উপর কোন মুসল্মানে করতো তাহলে এখন মহিউদ্দিন ভাইয়ের জিহবা দিয়ে লালা ঝরতো।

০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৪৭

প্রজন্ম৮৬ বলেছেন: আমার ব্লগে কাউরে ব্যাক্তিআক্রমন করবেন না।

কার কি হতো সেটা না ভেবে নিজের কি হচ্ছে সেটা ভাবি চলেন।

৯| ০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৪৬

মিজভী বাপ্পা বলেছেন: ভাই এসব করে কি পৈচাশিক আনন্দ পান বলবেন কি? :-P

০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৫৬

প্রজন্ম৮৬ বলেছেন: হনুমান চালিসা লেখা চালায়ে যান এইসব দেইখেন না।

১০| ০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৪৭

মুরুববী বলেছেন: বেতাল বেরাছেড়া পোষ্ট।
ঘটনা ভিডিও তে যতটুক দেখলাম ডেফিনিটলি বাস্তবে তার থেকে বেশী কিছু ছিল।
আপনে অনেক বেশী আপ্লুত হয়ে গেছেন। আমি যদিও নাস্তিক না, তার পরেও আসিফ এর মন্তব্যের সাথে ১০০% একমত।
আর আপনের মনে হয় জার্মান সোসাইটি সম্পর্কে তেমন ভালো কোন আইডিয়া নাই। এইস ব ফালতু সাজানো ভিডিও দেখে অনেক ধার্মিক জিহাদি হয়া যায়, এইটাই আফসোস। এর জন্যেই কমেন্টখান করলাম। আদার ওয়াইজ, এইসব বালছাল ঘটনায় কখনই বিচলিত হইনা।

০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৫১

প্রজন্ম৮৬ বলেছেন: ভিডিও এবং বাস্তবে যতটুকু বলা তার চেয়ে বহুলাংশে কম বলছি আমি, আপনে টেলিগ্রাফের এই রিপোর্ট পড়ে আবার একটা মন্তব্য করে যান দয়া করে,

Click This Link

মহিউদ্দিন যা বলছে সেটা আমিও একমত কিন্তু আপনে যেভাবে বিষয়টা ম্যানিপ্যুলেট করছেন সেটাতে অবশ্যই একমত নই।

১১| ০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৫৮

বাক স্বাধীনতা বলেছেন: @ লেখক, আপনার ব্লগে ব্যক্তি আক্রমন করার জন্য দুঃখিত।

মুরুববীর জন্য রবী ঠাকুরের একটা কবিতার কয়েকটা লাইন উৎস্বর্গ করছি।

খাঁচাখানা দুলছে মৃদু হাওয়ায় ;

আর তো কিছুই নড়ে না রে

ওদের ঘরে , ওদের ঘরের দাওয়ায় ।

ওই যে প্রবীণ , ওই যে পরম পাকা ,

চক্ষু - কর্ণ দুইটি ডানায় ঢাকা ,

ঝিমায় যেন চিত্রপটে আঁকা

অন্ধকারে বন্ধ করা খাঁচায় ।

আয় জীবন্ত , আয় রে আমার কাঁচা ।



বাহিরপানে তাকায় না যে কেউ ,

দেখে না যে বাণ ডেকেছে

জোয়ার-জলে উঠছে প্রবল ঢেউ ।

চলতে ওরা চায় না মাটির ছেলে

মাটির'পরে চরণ ফেলে ফেলে ,

আছে অচল আসনখানা মেলে

যে যার আপন উচ্চ বাঁশের মাচায় ,

আয় অশান্ত , আয় রে আমার কাঁচা ।

১২| ০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৫৯

উদাসী স্বপ্ন বলেছেন: মামা মনে হয় খানিক উত্তেজিত, তাই না?

আসেন কিছু ঘটনা কই? আমাগো দেশে এমন অনেক ঘটনা ঘটছে। ব্লগে একখান পোস্ট আইছিলো এই শিরোনামে: বাবারা আমার মেয়েটা ছোট, একজন একজন করে আসো নাইলে মারা যাবে!

এটা নিয়ে কোনো কূটনিতিক কোনো কথা বলে নাই, কোনো বিচার তাৎক্ষনিক হয় নাই, কোনো মিছিল হয় নাই।


স্বভাবতই এগুলো এশিয়াতে অহরহই ঘটে। আপনার মনোযোগ অবশ্য সেখানে নেই। কারন আপনি উত্তেজিত!
আবার মধ্যপ্রাচ্যে এমন অনেক কাহিনী আছে মুসলমান মানুষ মুসলমান মেয়ে যারা হিজাব পড়ে চলে তাদেরকেও নির্যাতন করছে। ইরানে ওপেন পসেশনে স্নাইপার দিয়া খোমেনি একজন মেয়েকে মেরে কি সুন্দর বলে: আমি মারি নাই, ইসরাইলের মোসাদের লোক ছাদে বইসা চীনাবাদাম খাইছে আর পাখির মতোন মানুষ মারছে!

আপনের পোস্ট বা আবেগও সেখানে নেই!

মাগার এই পোস্ট নিয়া তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় মিশরে কূটনিতীক লেভেল থেকা প্রচুর প্রেসার দেয়া হয়, এক আলেম পলিটিক্স শুরু করে। তাগো নিজের দেশে র‌্যাপ বা ধর্ষন হয় সেখানে না চিল্লাইয়া তারা এইটারে ইস্যু বানায়!

ভালা কথা, এই পোলা যে এই আকাম করছে, আপনি কি জানেন তারে কি করছে? অবশ্য আপনে তখন কইতে পারেন খুনের বদলে ওরে খুন করলো না কেন? তাইলে মনে হয় এইটা কইতে পারেন ইউরোপে ফাসি নাই। এগো প্রধান মন্ত্রিগো মারলেও এরা ৯ বছরের জেল যেইখানে ৫ দিন জেল আর দুই দিন ছুটি আর বিশাল সুযোগ সুবিধা দেয়!


আপনে মনে হয় ছাত্রজীবনে ধর্মীয় পলিটিক্স করেন নাই, তাই ব্লগে আইসা সেইটার ব্যাপারে হাতে খড়ি নিতে চান!

আর এই ঘটনার ব্যাপারটা আসলেই দুঃখ জনক, কিন্তু এর চেয়ে দুঃখ জনক ঘটনা আমাদের দেশে ঘটে অহরহ, সমস্যা হলো আমরা ইদানিং আন্তর্জাতিক জাতী হয়ে গেছি। নিজেগো সমস্যা না দেইখা ফিলিস্তিনের মানুষ টয়লেট করতে পারতাছে না সেইটা নিয়া আমাগো দুঃখের শেষ নাই!

০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:০১

প্রজন্ম৮৬ বলেছেন: থু থু ফালাইলেন না?

১৩| ০৪ ঠা জুন, ২০১১ সন্ধ্যা ৭:৫৯

মুরুববী বলেছেন: পড়লাম টেলিগ্রাফের নিউজ।
আমি বিষয়টা ম্যানিপুলেট করলাম কোথায় ? আমিতো ক্লিয়ারলি কিছুই বলি নাই ঘটনা সম্পর্কে !
শোনেন আমার কমেন্টে আপনার রিপ্লাই টা পড়েন আবার, তার পরে আপনের পোষ্টের হেডলাইনটা পড়েন। আপনের মনে হয় না আপনে এক্স্ট্টিমলি এক্সাইটেড হয়ে গেছেন ? ওভারহোয়েলমিং !!
এইসব ঘটনা সারা দুনিয়ায় বছরে টুকটাক ২-১ টা হবেই। এটাই ন্যাচারাল। ম্যানিয়াক কিছু লোক থাকবেই। কিন্তু ঘটনার পড়েই কিছু লোক একটা পক্ষনিয়া এক্সেজেরেটেড রচনা লিখে ফেলে- সেটাতেই আমার আপত্তি ।

০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:০৭

প্রজন্ম৮৬ বলেছেন: আপনি ঘটনাটাকে ফালতু এবং সাজানো বলে সন্দেহ করেছিলেন। এবং জিহাদের কথা বললেন।
কিন্তু এই পোস্টের মুল বিষয় হলো , মুসলিম আইডেন্টিটি'র জন্য আজকে নারী-পুরুষদের সমস্যা মোকাবেলা করতে হচ্ছে।

যেন কোন অতিরন্জন না হয় সেজন্য আমি যথেষ্ট খেয়াল করেই লিখেছি বরং সত্য ঘটানার তুলনায় অনেক বেশী লো প্রোফাইল করে লিখেছি তার পরেও যদি মনে করেন এটা ওভারহোয়েলমিং তাহলে সেটাকে ম্যানিপ্যুলেশন বলেই আমার ধারনা হওয়া স্বাভাবিক।

১৪| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:০১

ভীরু বলেছেন: বুঝলাম না, ভিকটিমের মুখে থু থু দিবেন কেন? তাহলে অত্যাচারীদের মুখে চুমু খাবেন? যে সব মেয়েরা কমুকের দৃষ্টি থেকে নিজেরকে রক্ষা করে তাদের মুখে যদি থুথু দেন, তবে যে মেয়ে রাস্তায় অর্ধউলঙ্গ হয়ে চলাফেরা করে, কামুকের মুখের লালা যাদের গায়ে সারাদিন লেপ্টে থাকে, তাদের কে কি করবেন?

০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:১০

প্রজন্ম৮৬ বলেছেন: ইহাকে বলা হয়, ব্লেম দ্যা ভিক্টিম।

১৫| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:০২

রাহীম বলেছেন: বলার কোন ভাষা নেই স্তব্ধ । হতবাক । হয়তো একাজ যারা করেছে তারা ৪নং মন্তব্যকারীদের মত । কারণ তাদের কাছে দুনিয়াতে যা ইচ্ছা তা কর কোন হিসেব নাই এমন হলে তো মানুষ পশুতে পরিণত হবে । মানুষ যখন মনে করবে তার হিসাব নিকাশ রয়েছে , আর ওখানে ফাঁকি দেয়া ও সম্ভবনা অপরাধ করার আগে ১০০ বার চিন্তা করবে ।
Click This Link

০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:১৮

প্রজন্ম৮৬ বলেছেন: পরকালের ভয়টা মানুষকে নিয়ন্ত্রনে রাখে কথাটা সত্য।

১৬| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:০৬

মুরুববী বলেছেন: ১৫ নম্বর কমেন্ট পইড়া আমোদিত হইলাম। দেখছেন এদের কথাই মিন করেছিলাম ফার্স্ট কমেন্টে।

কিছু শুনলেই মুখে কাম-লালা আর অন্তরে জিহাদ চইলা আসে। এদেরকে নিয়ন্ত্রনে রাখার জন্যই এইসব ভায়োলেন্ট পোষ্ট করা ঠিক না। ব্লগে যেমন ছোটমনিরা আসতে পারে তেমনি এমন মেলা ছাগলও আসতে পারে- তাই না?

০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:১৫

প্রজন্ম৮৬ বলেছেন: মুরুববী- আমি বিশ্বাস করি যে, কোন মতবাদ ,দেশ বা মানুষ শতভাগ ভাল বা খারাপ হতে পারে না কিন্তু আমরা চাইলেই একটু কষ্ট করে শতভাগ নিরপেক্ষ হতে পারি।

১৭| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:০৯

ভীরু বলেছেন: বুঝলাম, মুরুব্বীর যৌবন মরে গেছে। কাম-লালা শুকিয়ে গেছে।

১৮| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:১১

ভীরু বলেছেন: তবে মুরুব্বীর নপুংশক হওয়ার সম্ভবানই বেশী। তাই নো এফেক্ট।

০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:২০

প্রজন্ম৮৬ বলেছেন: আপনি যদি বিরুপ মন্তব্যের জবাবে বিরুপ মন্তব্য না করেন তাহলে নিজেকই গ্লোরিফাইড করবেন।

১৯| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:১২

বাক স্বাধীনতা বলেছেন: মুরুববী@ আপনার নিকের সাথে আপনার কথাবার্তা এত সুন্দর ভাবে মিলে যাচ্ছে কি করে বুঝতে পারছি না। কিছু মানুষ আছে যারা বিপ্লবে বিশ্বাস করে না, কিন্তু সফল বিপ্লবীকে পরে পূজো করতেও ছাড়ে না।

২০| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:১৭

হেডস্যার বলেছেন:
সবখানে সবাই আছে বলেছেন: Exceptional is not an example.
=============================================

তাই বইলা ঘটনা জায়েজ হইয়া যায় নাই।

০৫ ই জুন, ২০১১ দুপুর ১:৫৪

প্রজন্ম৮৬ বলেছেন: জায়েজ না করলেও সে বোধহয় বলতে চাইছিল যে, ব্যাপার না এমন হতেই পারে।

২১| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:২৩

আমি মাতাল বলেছেন: এমন পোস্টেও দেখেন শালা দালাল কয়টা কেমনে আইছে কইতে যে এইটা স্বাভাবিক ঘটনা। এরাই আবার মানবতার দোহাই দেয়? নাস্তিকতা মানে কি শালা গুলার? কেমনে খালি মুসলমানদের পিছে লাইগা থাকব? সব কয়টার আসল চেহারা চেনা হয়ে গেছে।

সব কয়টার মুখে থু। থু!

২২| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:২৩

কর্ন বলেছেন: আপনে দুবাই এর কথা কৈলেন । তাইলে একখান কথা কই , দুবাই তে জুমেরা বিচ নামে একটা বিচ আছে । সেইখানে এক পাঠান এক ইউরোপীয় নারীকে প্রকাশ্যে জোর করে ধর্ষণ করেছিলো । পাঠানের গায়ে জোর বেশি থাকায় পুলিশ এসে তাকে ছুটায় ।

আদালতে পাঠান ব্যক্তব্য দেয় যে সুইমিং স্যুট পরিহিত নারী দেখে তার মাথায় মাল উঠার কারণে সে এই আকাম করে ।

খোদ আরবীদের যত কাহিনী আছে সুনলে গা শিউরে উঠবেন ।

আরব দেশে এইরকম ঘটনা ভুরি ভুরি এইসব নিয়া কেও জিহাদী মুভি বানায় না ।

আপনের পোষ্ট হইলো সাপ ও মরলো না লাঠিও ভাঙ্গলো না পোষ্ট । ভিডিও দিয়া কাহিনী দিয়া মুমিনদের উস্কায়লেন আবর লাষ্টের প্যরা যোগ কৈরা নিজে সাধু সাজলেন ।

০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:৩১

প্রজন্ম৮৬ বলেছেন: শুনেন, খারাপ কাজ যেই করুক এবং যেখানেই করুক সেটা খারাপ।আপনি আমারে কোনদিন দেখেন নাই এবং দেখবেনও না কোন আকামের গ্যাটিজ দিতে।

শুধু মুসলমান হবার জন্যই অনেক নির্যাতন সহ্য করতে হয় অনেক নারীকে। কিন্তু প্রায় সকল ক্ষেত্রেই মুসলমানদের স্টেরিওটাইপ করা হয় অত্যাচারি হিসেবে যেখানে এর বিপরীত চিত্রও অনেক।

আমার পোস্ট হইলো থু থু ফেলাইন্যা পোস্ট।

২৩| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:৩৪

ShusthoChinta বলেছেন: আসিফ,ছাগাফুর এরা তো বটেই ভদ্রতার মুখোশ পড়া নাস্তিকরাও সবগুলা ভন্ড! এদের কাছে সবসময় ধার্মিক মুসলমান মানেই চরমপন্থি,জিহাদি,উগ্রপন্থি! মুসলমানদের জন্য সত্যিই দুঃখ হয়,এরা মার খেলেও অপরাধি আর মার দিলে তো জঙ্গী! এরা এমন ভন্ড যে যুক্তি তর্কে ধরা খেয়ে গেলে ব্লগের গুলা ব্লক করে ফেলে,ছাগাফুর ওন্কার সবাকসহ অনেকেই আমার মত তুচ্ছ লোকটাকেও ব্লক করে রেখেছে

২৪| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:৩৪

অক্টোপাস বলেছেন:
What i wanna delightfully do is slaughter the Christians !! X( X( X(

০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:৪৬

প্রজন্ম৮৬ বলেছেন: মানুষ হউন।

২৫| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:৩৫

মিজভী বাপ্পা বলেছেন: জ্বী হনুমান চালীসা পোস্ট দিয়েছিলাম।কিন্তু কোন ধর্মকে তো অসন্মান করি নাই।আপনার উচিত অন্য ধর্ম ও ঐসকল ধর্মালম্বী লোকের প্রতি শ্রদ্বাশীল থাকা।
ডঃ শহীদুল্লাহ স্যারের মতে "ধর্ম নিয়ে যারা কোন্দল করে তারা ধর্মের মর্ম বোঝে না।"

০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:৪৭

প্রজন্ম৮৬ বলেছেন: আমাদের সমস্যা কি জানেন? আমরা নিজেরা একটা কিছু ধারনা করে ঐটা অপরের উপর চাপিয়ে দেই সবসময়।

২৬| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:৩৬

অনবদ্য অনিন্দ্য বলেছেন: সত্যকে মেনে না নেবার প্রবণতা আমাদের মধ্যে খুবই বেশি। কিন্তু কখনোই কিছু উগ্রপ্রন্থী মানুষের জন্য সবাইকে ভুল ভাবা উচিত না। আপনার জন্য এতোটুকুই আশা করতে পারি আপনাকে যেন জেনারেল করে না দেয়?? আশা করি মানুষের বিবেক আপনার আবেগটা বুঝবে।কারণ আমরা মানুষ হিসেবে আমাদের কর্তব্য ও দায়িত্বগুলো অবহেলা করতে পারি না। অন্যায়কারী ও অন্যায়কে দেখেও নিশ্চুপকারীরা কখনোই ভালো কিছু করতে পারবেন না।

০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:৫০

প্রজন্ম৮৬ বলেছেন: মুসলমানদের দোষী চরিত্র দেখতে দেখতে ক্লান্ত হয়ে গেছি তাই অল্প কথায় দেখালাম মুসলমানরাও বর্বরতার শিকার।

২৭| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:৩৮

অ্যাডলফ বলেছেন: মুসলমানরা নিজেরাই নিজেদের সবচেয়ে বেশী ক্ষতি করছে সারা পৃথিবীব্যাপী।


অফ টপিক

আমার এই পোষ্টে আপনার একটা মন্তব্য করছি, কারন আপনাকে প্রায়ই আন্তর্জাতিক রাজনীতি নিয়ে পোষ্ট দিতে দেখি...
নাৎসি বিজ্ঞানীরাই আধুনিক মহাকাশ ও রকেট বিজ্ঞানের জনক (অপ্রচলিত সত্য ইতিহাস)

০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:০৬

প্রজন্ম৮৬ বলেছেন: ক্ষতিটা কিভাবে করেছে একটু খুলে বললে ভাল হতো।



আপনার পোস্টটা অবশ্যই দেখবো ভাই।

২৮| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:৫২

আব্দুল্লাহ আফফান বলেছেন: রিপোর্টেড

০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:০০

প্রজন্ম৮৬ বলেছেন: রিপোর্টের কপি প্রিন্ট আউট কইরা ফ্রেমে বান্ধাইয়া রাখেন। বড় হইলে বলতে পারবেন জীবনে রিপোর্ট করছিলাম।

২৯| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:৫৮

বিডি আইডল বলেছেন: যারা সর্বদাই নানা ধর্মের, বিশ্বাসের লোকজনদের প্রতি উগ্র সামপ্রদায়িকতা প্রর্দশন করে এরা যখন সুশীল কথা-বার্তা বলে তখন আমার পাদ আসে

০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:১৪

প্রজন্ম৮৬ বলেছেন: এই হইলো অবস্থা, আমি তাদের পোস্টে যাই না কারন ওদের লাইনে লাইনে সাম্প্রদায়িক উস্কানী।

ওদের ফালতু বলেই ইগনোর করি কিন্তু ওরা এসে একটা বর্বর হত্যাকান্ডের ঘটনা সম্পর্কে জানার পরে আমাকেই বলে যায় সাম্প্রদায়িকতার উষ্কানীদাতা।

৩০| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:০৪

দু-পেয়ে গাধ বলেছেন: হ, বুইলাম। কিন্তু মুসলমান দেখলে অন্য ধর্মের লোকে মানুষ না ভেবে টেরোরিস্ট মনে করে কেন সেটা কি ভেবে দেখেছেন? আপনাদের মতন ভদ্দরলোকেরা যদি গলা তুলে কোরানের কাফের খতম আয়াতকে পরম সত্য দাবী করে তবে মুসলমান দেখলেই লোকে খেপে যাবে না তো কি?

আপনারা মুহম্মদ এর খুনখারাপির বেলায় সমকালীন পরিস্থিতির কথা নিয়া চিল্লান। সেই খুনে ধর্ষক, নারীঘাতক, (এমনকি সে বিরোধীদের বাড়িতে রাত্রে লোক পাঠায়া ঘুমন্ত মানুষ অবধি খুন করিয়েছে) নেতাকে চিরকালের আদর্শ দাবী করেন। তা ঐ পাগলা খুনে লোকটার কাছে জানতে চেয়েছেন সে কোনো সমকালীন পরিস্থিতির শিকার কিনা? নাকি সমকালীন অবস্থা, ইত্যাদি ইত্যাদি বুলি কেবল ইসলামের জন্য রিজার্ভ করা?

আপনাকে এতকাল নিরপেক্ষ লোক বলেই জানতাম। আজ বুইলাম আপনার এখনো মানুষ হওয়া বাকি আছে। মুহম্মদ এর খুনখারাপি, অপহরণ, ধর্ষন নিয়া কথা কইলে পরিস্থিতি দেখাবেন আর যেহেতু ঐ পাগলাটা বিধর্মী তাই ওসব দেখা লাগে না। বন্ধুর একটা মেল পেলেই ফাল দিয়া লাফানি লাগে। টিপিক্যাল পিছলামী মেন্টালিটি।

০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:১১

প্রজন্ম৮৬ বলেছেন: আমিও আপনাকে জানতাম বেশ নিরপেক্ষ বলেই, কিন্তু আজকে বুঝলাম আপনেও স্টেরিওটাইপিং এ অভ্যস্ত।

কেন টেরোরিস্ট মনে করে সেটা আপনার সঙ্গীসাথীদের পোস্ট দেখলেই বুঝতেন। ননস্টপ প্রোপাগান্ডা চালালে এমনই হবার কথা।

এই যেমন আপনি এই পোস্টে এসে গর্ভবতী নারীকে কোর্টে ছুরি দিয়া আঘাত করার ঘটনায় উল্টা রাসুলকে নিয়ে কয়টা কথা শুনাইয়া গেলেন।------- এগুলাকেই বলা হয় প্রভোকেশন।

খারাপ কে খারাপ বলেন অন্যায় কে অন্যায় বলেন তাহলে সমস্যা হবে না। কিন্তু আমার অপকর্মের জন্য আপনি আমার ধর্মনিয়ে কথা বলবেন তখন আপনার বক্তব্য অর্থহীন প্রভোকেশন বলেই মনে হবে।

৩১| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:০৬

ShusthoChinta বলেছেন: এই আচিপ্যা টাইপের নাস্তিক গুলোকে আমি কোন দিন বিতর্কবিহীন কোন পোষ্ট দেওয়া দূরে থাক ধর্মের গন্ধহীন কোন ভাল পোষ্টে মন্তব্য করতেও দেখিনি! এদের কাজই হল কখন কে ধর্মীয় পোষ্ট দিল তার খোজ রেখে সেখানে গিয়ে লেদিয়ে পোষ্টটার আসল উদ্দেশ্যক নষ্ট করে দেওয়া! সামুতে যদি আসলেই কোন পেইড বা রেসিডেন্ট ব্লগার থেকে থাকে তাহলে কোন ছাগু বা বাকশালি নয় বরং এই নাস্তিক নামের মানব কলংকগুলোই সামুর পেইড রেসিডেন্ট এভিল,কারণ কোন সাধারণ ব্লগারের এত সময় নেই যে সারাক্ষণ একটি নির্দিষ্ট বিষয় নিয়ে পড়ে থাকবে! এরা একটা ধর্মীয় পোষ্ট মিস করে না,ল্যাদাবেই!

৩২| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:০৭

নাহিয়ান বিন হোসেন বলেছেন: আরে আপনি এই তুচ্ছ(!) ঘটনা নিয়ে কোন সাহসে পোষ্ট দিতে গেলেন? দেখছেন না উপরে আমাদের মানবতার রক্ষাকারী, নাস্তিক ভেকধারী শুয়োর ছানার পাল হাজির হয়ে গেছে আপনাকে উপদেশ দেয়ার জন্য? দেখছেন না তারা প্রথমে আপনাকে মাথায় হাত বুলিয়ে এই ঘটনা মেনে নিতে পরামর্শ দিল, তারপর যেই না আরো কয়েকজন শুয়োর ছানা গুলার পেটে লাথি মারল সত্য কথা দিয়ে তখন মুখোশ খুলে শুয়োর ছানা গুলো বলা শুরু করে দিল, মুসলমানেরই তো দোষ, কেন মুসলমান ছুরি খেয়ে ব্লগে লিখবে? কেন মুসলমান হিজাব পরবে? কেন মুসলমান অবিচারের বিরুদ্ধে কথা বলবে? অথচ এই নাস্তিক ভেকধারী শুয়োরের বাচ্চাগুলাই ব্লগ বিষ্ঠায় ভরে ফেলত যদি আজ কোন খ্রিষ্টান নারীকে কোন মুসলমান ছেলে নূন্যতম একটা থাপ্পড় দিত। তখন দেখতেন শুয়োরের বাচ্চাগুলা ইসলাম আর মুসলমান নিয়ে কি লিখত। বশ্য এখন এই শুয়োরের বাচ্চা গুলার জন্য আমার করুনা হয়। কারন নাস্তিকতার ভেক দিয়ে নিজেদের ঢেকে রাখতে চাইলেও এদের আসল ধর্মান্ধ, মৌলবাদী পরিচয় এত উৎকটভাবে এরা এখন ব্লগে প্রকাশ করে ফেলে যে কারোরই আর এদের চিনতে বাকি নেই। মুসল্মান ছুরি খায়ে ব্লগে লেখলেই সাম্প্রদায়িক, মুসল্মান হিজাব পরতে চাইলেই সাম্প্রদায়িক কিন্তু মুসলমানরে ছুরি মারলে সাম্প্রদায়িক না, হিজাব পরতে বাধা দিলে সাম্প্রদায়িক না। সামুর তথাকথিত নাস্তিক শুয়োরের বাচ্চাগুলাকে এখন গু খাওয়া শুয়োর বলতেও দ্বিধা হচ্ছে, এরা এর চেয়েও নীচু শ্রেনীর।

০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:৩৪

প্রজন্ম৮৬ বলেছেন: আর তাদের যোগালী দেয়ার জন্য আমাদেরই তো কিছু মুসলিম ভাই আছে যাদের একমাত্র কাজ মুখ ভর্তি থু থু নিয়ে ঘুরাঘুরি। যারা হিজাব পরার কারনে খুন হওয়া নারীটির জন্য দুঃখবোধ না করে বরং যে এই ঘটনা সামনে নিয়া আসবে তাকে কটাক্ষ করবে এবং সুযোগমত থু থু ফেলবে।

৩৩| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:১১

মিয়া মুস্তাফিজ বলেছেন:
রাশিয়ান জার্মান Alex Wiens জার্মানীর র্কোট রুমে চুরিকাঘাতে মিশরীয় মুসলিম রমনি Marwa Sherbini কে হত্যা করেছিলো । সেই অপরাধে তাকে জার্মান আদালত সর্বোচ্চ শাস্তি জাবতজীবন কারাদন্ড দিয়েছে । বিস্তারিত রইটার্স- Click This Link

জার্মনীতে হিজাব পরা নিষিদ্ধ নয়। একজন মুসলিম রমনীর হিজাব পরা তাঁর ধর্মীয় বিশ্বাস। জার্মানীর মতো উন্নত দেশের কোর্ট রুমে কিভাবে একজন অর্ন্তসত্বা নারীকে হিজাব পরেছে বলে চুরিকাতে হত্যা করা হলো। সারা পৃথিবীর মানুষ এই ঘটনায় হতবাক হয়েছে । এই ঘটনার পর জার্মান সরকার ঐ রমনীকে সম্মান জানাতে ৯ দিন শোক পালন করে । সেই হত্যাকারীর জাবতজীবন কারাদন্ড হলো। কিন্ত আমাদের এই ব্লগার ভাইটি সেই হত্যাকারীকে কিছু বলছেন না্ । তিনি বলছেন ঐ রমনী বর্বর। আর তিনি থুথু মারছেন মুসলমানের মুখে। আপনি যে ভিডিওটি পোষ্ট করেছেন তাও কিন্তু ঐ মহিলার পক্ষে একটি প্রচারণা।

Marwa El-Sherbini হত্যা সমর্পকে বিস্তারিত এইখানে Click This Link


০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:১৬

প্রজন্ম৮৬ বলেছেন: এবং পুলিশ হত্যাকান্ডের সময় নারীটির স্বামিকেই গুলি করে আহত করে এটাও আপনার বলা উচিত ছিল।

আর তারচেয়ে বেশী প্রয়োজন ছিল পোস্টটা বুঝতে চেষ্টা করা।

৩৪| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:১৩

আমি মাতাল বলেছেন: বিডি আইডল বলেছেন: যারা সর্বদাই নানা ধর্মের, বিশ্বাসের লোকজনদের প্রতি উগ্র সামপ্রদায়িকতা প্রর্দশন করে এরা যখন সুশীল কথা-বার্তা বলে তখন আমার পাদ আসে

তাদের সুশীল ল্যাদানী দেইখা বমিও আসতেছে। হিপোক্রেসির সীমা পরিসীমা নাই এদের।

৩৫| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:১৫

বোরহান উদদীন বলেছেন:
আজকে মুসলমান নির্যাতিত হবার পিছনে একটাই কারন তা হল ইমানের দুর্বলতা।

০৫ ই জুন, ২০১১ দুপুর ১:৫৬

প্রজন্ম৮৬ বলেছেন: দুর্বল ইমানই তো টিকায়ে রাখা যাইতেছে না!

৩৬| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:২০

সন্যাসী বলেছেন: লেখক বারবার মুসলিম আইডেনটিটি ক্রাইসিসের কথা বলছেন। মানুষের মানুষ ভিন্ন অন্য আইডেনটিটির জন্যই এসব ঘটছে, ভবিষ্যতেও ঘটবে। আমাদের চাওয়া মানুষের আইডেন্টিটি কেবলই মানুষই হোক, হিন্দু-মুসলমান-খ্রিষ্টান নয়।

অজ্ঞানতায় অনেক বিভাজন হয়েছে। এবার জ্ঞানের আলোয় বিভাজন দূর হোক।

০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:৪৫

প্রজন্ম৮৬ বলেছেন: "হিজাব পরা টেরোরিস্ট"- এই আইডেন্টিটি কিভাবে মুসলিমদের হলো ?

নিশ্চয়ই আপনার জানা আছে।

৩৭| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:২০

দু-পেয়ে গাধ বলেছেন: এই যেমন আপনি এই পোস্টে এসে গর্ভবতী নারীকে কোর্টে ছুরি দিয়া আঘাত করার ঘটনায় উল্টা রাসুলকে নিয়ে কয়টা কথা শুনাইয়া গেলেন।------- এগুলাকেই বলা হয় প্রভোকেশন।
----------
একটা কথার উত্তর দ্যান। যদি খুনীটা মুসলমান হত, নিহত মহিলা বিধর্মী হত আর কোর্ট টা ইসলামী আদালত হত তবে সেই মহান নবীর আইনে খুনীর কি শাস্তি হত? আর এই ঘটনায় জারমানির আইনে কি ব্যবস্থা আছে?

সাহস থাকলে রেফারেন্স সমেত দুটোর তুলনা করে দেখান। পিছলামি দিয়া লাভ নাই।

০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:২৭

প্রজন্ম৮৬ বলেছেন: সবাইরে কি নিজের মত মনে করেন নাকি?

আপনের বলামত কিছু হইলে যেই দেশে হইতো সেই দেশের আইন অনুযায়ীই তার বিচার হইতো এবং দুনিয়ার সব দেশেই খুনের বিচার করা হয়।

আমার নবী'র আইন আজকে নাই তাই সেই আইনে কি হইতো না হইতো সেই প্রশ্ন করারই কোন গ্রাউন্ড নাই। আমি ধর্মজীবি না তাই শরীয়া আইনের রেফারেন্স নিয়া দৌড়াই না আমি প্রচলিত আইন শ্রদ্ধা করি এবং আপনাকেও বলি বাস্তবতায় আসেন।

৩৮| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:২৯

আকাশগঙ্গা বলেছেন: অনেকেই পোষ্টের মেসেজ ধরতে পারেননাই।

০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:৪৩

প্রজন্ম৮৬ বলেছেন: তবে অনেকেই যেটা ধরতে এসেছিল সেটা ধরার চেষ্টা করে যাচ্ছে :)

৩৯| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:৩০

ShusthoChinta বলেছেন: @দুপেয়ে গাধ, কোন নিরস্ত্র মানুষকে হোক সে অমুসলিম কেউ হত্যা করলে মুসলিম আইনে অবশ্যই তার শাস্তি মৃত্যুদন্ড! গাধাসাহেব যদি এর বিপরিত দেখাতে পারেন কুরআন আর হাদিস থেকে তাহলে আমিও আপনার মত গাধা তথা নাস্তিক হয়ে যাব!

৪০| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:৩৩

দু-পেয়ে গাধ বলেছেন: নবীর কথা কেন তুললাম সে তো বুঝতেই পারছেন। তিনিও তো এইসবই করেছিলেন আর আপনারা সেটা আদর্শ বলে মানেন। এখানে যেহেতু অন্য ধর্মের লোকে করেছে তাই আপনার এতো আপত্তি। কিন্তু পোস্টে যাদের উপর ঝাল ঝাড়ছেন তারা কেউ কাজটাকে সমর্থন করেছে কি? ঐ খুনের কাজটাকে কেউ আদর্শ কর্ম বলে একবারও দাবী করেছে কি? যেভাবে আপনারা মুহম্মদ এর অপকর্ম গলা খুলে সমর্থন করেন? কাফের খতম করা, বিবিকে ধরে পিটানো সব মহান কাজ বলে দাবী করেন?

আপনার উদ্দেশ্য না বোঝার মতন কোনো কারণ নাই। আপনার একমাত্র উদ্দেশ্য হল এই বিকৃত অপধর্মের বিরুদ্ধে যারা কথা বলে তাদের সমালোচনা করা। যদিও তারা কোনোকালেই এই ঘটনা সমর্থন করে না।

০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:৫১

প্রজন্ম৮৬ বলেছেন: আপনে দুঃখজনকভাবে উদ্দেশ্যটা ধরতে পারেন নাই।

নির্ঘন্ট দিয়া দেই-

হিজাব নিয়া নিয়মিত পোস্ট আসে কিন্তু সেগুলোতে লেখা থাকে না হিজাব পরলে খুন হইতে হয় এবং

"মুসলিমরা টেরোরিস্ট" এই অসুস্থ অপপ্রচারের ফলেই বিকৃত খুনীরা উস্কানী পায় এবং

আমাদের কিছু থু থু ধারী মুসলিম আছে যারা কোনদিনই দেখে না যে মুসলিমদের বিরুদ্ধে প্রপাগান্ডা চলে।বাস্তবতা কি সেটা ওদের একটু মনে করানো দরকার।

উপরোক্ত বিষয়গুলাই পরিষ্কার করার জন্য পোস্ট।

৪১| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:৪২

দু-পেয়ে গাধ বলেছেন: ShusthoChinta বলেছেন: @দুপেয়ে গাধ, কোন নিরস্ত্র মানুষকে হোক সে অমুসলিম কেউ হত্যা করলে মুসলিম আইনে অবশ্যই তার শাস্তি মৃত্যুদন্ড! গাধাসাহেব যদি এর বিপরিত দেখাতে পারেন কুরআন আর হাদিস থেকে তাহলে আমিও আপনার মত গাধা তথা নাস্তিক হয়ে যাব!
===============
আপনি কি এটা জেনে বলছেন? আমি আপনার কথার বিপরীত অবশ্যই দেখাতে পারি। কিন্তু তার আগে আপনি বলুন যে নাস্তিক হওয়ার পরে আপনি কি করবেন? নাস্তিকতা বলতে আপনি কি বোঝেন সেটা না জেনে যদি নাস্তিক হয়ে যেতে চান তাতে আমার কোনো আগ্রহ নাই।

আপনি কি নিজের কথার পক্ষে কিছু পেয়েছেন? কোরান হাদিস শরিয়া কোথায় পেলেন? উল্লেখ করলে হত না? নাকি নিজেরা শুধু দাবীই করবেন?

৪২| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:৪৬

বাল্মীকি বলেছেন: ভিডিও দেখে কষ্ট পাইলাম।
অর্থহীন ধর্মীয় মতবাদগুলো মানুষের জীবনে অর্থহীন না হওয়া পর্যন্ত এই সাম্প্রদায়িক হিংসা-বিদ্বেষ টিকে থাকবে।
আসেন ধর্ম এবং সাম্প্রদায়িকতার বিনাশে একসাথে কাজ করি। সাম্প্রদায়িকতার শিকড় হচ্ছে ধর্ম।

০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:৫৫

প্রজন্ম৮৬ বলেছেন: মন্তব্যটা পড়ে খুব খুশী হতাম যদি আপনি বলতে পারতেন যে, অর্থহীন ধর্মীয় মতবাদগুলো (আপনার শ্রদ্ধয়ে ব্যাক্তিগত মতামত) এবং অসুস্থ উদ্দেশ্যমুলক প্রপাগান্ডাগুলো অর্থহীন না হওয়া পর্যন্ত এই সাম্প্রদায়িক হিংসা-বিদ্বেষ টিকে থাকবে।

সাম্প্রদায়িকতা বিনাশে একসাথে কাজ করতে আমি আগ্রহী কিন্তু তার আগে প্রপাগান্ডা ছড়ানো বন্ধ করতে হবে নইলে এক হবো কি করে?

৪৩| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:৫৯

ShusthoChinta বলেছেন: অফকোর্স কুরআন আর হাদিস থেকে জেনেই বলছি! হুদাইবিয়ার সন্ধির পর ইসলাম গ্রহনকারি কিছু নও মুসলিম মদিনায় আশ্রয় চাইলে মক্কাবাসিদের সাথে চুক্তির শর্তানুসারে তাদেরকে নবী ফেরত পাঠিয়ে দেন,পথিমধ্যে তারা এক মুশরিককে হত্যা করলে তাদের বিরুদ্ধ হুলিয়া জারি করলে তারা পালিয়ে সমুদ্রতীরের জঙ্গলে আশ্রয় নেয়,পরবর্তিতে নবী নিজে ঐ নিহত ব্যক্তির রক্তপণ আদায় করে দেন। খলিফা উমর এর হত্যাকারি হরমুজানকে বিনা বিচারে খলিফার পুত্র হত্যা করলে বিচারক আব্দুর রহমান বিন আওফ তার মৃত্যুদন্ড দেন। এমন অনেক উদাহরণ আছে! গাধাসাহেব যদি শরীয়া বলতে বর্তমান যুগের সৌদি পাকিস্তানের শরিয়া বুঝেন তাহলে আপনার সাথে কোন কথা নেই।

০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:০৭

প্রজন্ম৮৬ বলেছেন: আরে ভাই ওনারা ভালমতই জানে যে ওনারা কি করতেছে। শুধু শুধু ওদের সাথে ধর্ম নিয়ে কথা বলে লাভ নাই।

যারা সারাদিন, ফতোয়া, দোররা, শরিয়া আর হুর নিয়ে চিন্তিত তারা যদি আস্তিক হয়ে যায় তাহলে ক্ষতি তো আস্তিকদের কারন ওদের দেখে অন্যান্য মানুষ ভুল ধারনা লাভ করবে।

৪৪| ০৪ ঠা জুন, ২০১১ রাত ৯:৫৯

ShusthoChinta বলেছেন: অফকোর্স কুরআন আর হাদিস থেকে জেনেই বলছি! হুদাইবিয়ার সন্ধির পর ইসলাম গ্রহনকারি কিছু নও মুসলিম মদিনায় আশ্রয় চাইলে মক্কাবাসিদের সাথে চুক্তির শর্তানুসারে তাদেরকে নবী ফেরত পাঠিয়ে দেন,পথিমধ্যে তারা এক মুশরিককে হত্যা করলে তাদের বিরুদ্ধ হুলিয়া জারি করলে তারা পালিয়ে সমুদ্রতীরের জঙ্গলে আশ্রয় নেয়,পরবর্তিতে নবী নিজে ঐ নিহত ব্যক্তির রক্তপণ আদায় করে দেন। খলিফা উমর এর হত্যাকারি হরমুজানকে বিনা বিচারে খলিফার পুত্র হত্যা করলে বিচারক আব্দুর রহমান বিন আওফ তার মৃত্যুদন্ড দেন। এমন অনেক উদাহরণ আছে! গাধাসাহেব যদি শরীয়া বলতে বর্তমান যুগের সৌদি পাকিস্তানের শরিয়া বুঝেন তাহলে আপনার সাথে কোন কথা নেই।

৪৫| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:০৩

হা...হা...হা... বলেছেন: মনটাই খারাপ হয়ে গেল।

০৪ ঠা জুন, ২০১১ রাত ১১:৩৪

প্রজন্ম৮৬ বলেছেন: মনটা ভাল থাকার কোন উপায় নাই ভাই।

৪৬| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:০৬

ShusthoChinta বলেছেন: গাধাসাহেবের ব্যাপারটা বোধহয় বুঝতে পেরেছি! উনি কুরআন আর হাদিসে যুদ্ধাবস্থায় কাফিরদের হত্যার যে সব আদেশ দেওয়া হয়েছে সেগুলো টানতে চাচ্ছেন,আজব ব্যাপার তো! উনি যুদ্ধাবস্থায় অমুসলিমদের হত্যার সাথে সাধারণ খুনকে মিলিয়ে ফেলছেন! তাহলে হুদায়বিয়ার সন্ধি হল কি করে? রক্তপাতহীনভাবে মক্কাবিজয় হল কি করে?

৪৭| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:০৮

দু-পেয়ে গাধ বলেছেন: আপনি প্রশ্ন তুলেছেন ঘটনাটি যদি দুবাইতে কোনো ইহুদী নারির সাথে হত তবে কি ঘটত।

আপনার বক্তব্যমতে সেই ছোকরা অপমানজনক কথা বলার জন্য আদালত তার জরিমানার হুকুম দিয়েছে। আরবে যদি কোনো আরবীয় ছোকরা কোনো বাঙালী নারীর অপমান করে তবে তার জন্য সেখানে কি বিচার হয়? অন্য ধর্মের কথা বাদই দ্যান। বাংলা থেকে যাওয়া মুসলিম মহিলাদের সাথেই সেখানে কি ব্যবহার করা হয় তা কি আপনার অজানা? সেই আসমানি কানুনের স্বপক্ষে বাংলার মাটিতে দোররা মেরে খুন হয়, আমিনীর হরতাল হয়। সেখানে কি তাই হয়েছে?

খোলাখুলিই বলি, জার্মানীর আইনের চাইতে ইসলামী আইন খারাপ। আপনি নিজেও জানেন যে সেখানে এই ঘটনার বিচার হবে, কিন্তু একই ঘটনা দুবাইতে ঘটলে (যেটা আপনি জানতে চেয়েছেন) কোনো বিচারই হত না। বরং অপরাধীর সমর্থনে মিছিল বের করা হত। আমাদের চেঁচামেচি করার মূল কারণ সেইটাই।

৪৮| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:১০

উপদেশ গুরু বলেছেন: সাদাকালোরঙিন বলেছেন: এক উন্মাদের কর্মকান্ড নিয়ে আপনি এমন জেনারেলাইজ করছেন কেন? তালেবানি মুসলমানরা অমুসলিমদের প্রকাশ্যে শিরোচ্ছেদ করে ভিডিও প্রকাশ করেনি ? তাই বলে কি সব মুসলমান শিরোচ্ছেদকারী নাকি ?

০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:৩০

প্রজন্ম৮৬ বলেছেন: এইটাই থু থু ফেলানী মুসলিমদের কাজ। সে পোস্ট পড়ে গায়েবী ভাবে জেনেরালাইজড করা দেখেছে এবং সাথে সাথেই তালেবানদের ইসলামের দুত বানিয়ে প্রমান হাজির করেছে।

কিন্তু সে একটা অক্ষরও বের করতে পারবে না যে এখানে কাউকে জেনরালাইজড করা হয়েছে। তারপরেও তার কমেন্ট কপি-পেস্ট হয়!

থু থু দিয়া যান।

৪৯| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:১৬

আমি মাতাল বলেছেন: পৃথিবীতে 'মুসলমান' নামে যে ভীতি ছড়ানো হচ্ছে সেটার কারন 'ইসলাম' না! মুসলমানদের 'টেরোরিস্ট' বলার আগে আমেরিকা ইউরোপকে দশবার টেরোরিস্ট বলা উচিৎ। এই ঘটনা তার ছোট একটা উদাহরন। মুসলমানদের খারাপ বইলা অন্য রাষ্ট্র দখল হত্যাকান্ডগুলা যায়েজ করাই আসল উদ্দেশ্য। এটা প্রপাগান্ডা। এখানে "ধর্ম বিভাজন" কইরা অস্ত্র হিসাবে ব্যবহার হয় মাত্র।

হায়রে নাস্তিকগুলা। তারা সেই সব কিলার স্টেটগুলারে ইনায় বিনায় সাপোর্ট দিতেছে। মুখস্ত ধারায় বলতেছে সব দোষ মুসলমানদের।

০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:৩৩

প্রজন্ম৮৬ বলেছেন: খালি নাস্তিকরা না বহুত মুসলিম আছে যারা প্রপাগান্ডা গিলে। তাদের সামনে প্রমান হাজির করলে তারা তালেবান বা পাপীস্তানের উদাহরন টানে। আর নোয়াম চমস্কির রেফারেন্স দিয়া কথা বললে বলে, আর কে বলে?

ওরা হইলো শক্তিশালীদের পক্ষে থাকতে স্বস্তিবোধ করা কিছু সাব-হিউম্যান।

৫০| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:১৭

ShusthoChinta বলেছেন: এদের সাথে কি যুক্তি তর্ক করব,এরা তালেবান পাকিস্তান সৌদি আমিনি এদেরকে ইসলামের আসল প্রতিনিধি মনে করে! ভাল করে জেনে রাখুন সৌদি তালেবানরা কোন কাজ করলে তা সম্পূর্ণ ইসলাম সম্মত হবে এটা সম্পূর্ণ বিকৃত ধারণা

৫১| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:১৯

আমি মাতাল বলেছেন: ভাগ্যিস আচিপের মত নাস্তিক ছিল! না হইলে ক্যামনে বুঝতাম "নাস্তিক" কি চিজ!!!??

০৫ ই জুন, ২০১১ দুপুর ২:০০

প্রজন্ম৮৬ বলেছেন: আসলেই, এর মত ১ পিস স্যাম্পল থাকায় সাধারন মানুষ নাস্তিকদের একটা রূপ কাছ থেকে দেখলো।

৫২| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:১৯

আমি মাতাল বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~

৫৩| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:২০

দু-পেয়ে গাধ বলেছেন: আর একটা কথা বলি। Sustho Chinta যেটা বলে গেলেন যে শাস্তি মৃত্যুদন্ড সেটা একেবারেই ফালতু কথা। দুনিয়ার কোনো ইসলামী আদালতে অমুসলিম হত্যার দায়ে মুসলমানের মৃত্যুদন্ড হইছে বলে যদি কারো জানা থাকে তবে আওয়াজ দিয়েন।

এই পোস্ট এর লেখক কিন্তু শরীয়া আইনের সমর্থন করেন। মানে অমুসলিম হত্যা করলে মুসলমানের মৃত্যুদন্ড হোক ইনি চান না। তবে উল্টোটার বেলায় এনার আপত্তি নাই। (ভুল বললাম না তো? একটু সাড়া দিয়েন প্লিজ।)

৫৪| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:২৩

ShusthoChinta বলেছেন: এইসব নাস্তিক যে কি চীজ তা বুঝা যায় নির্দিষ্ট এজেন্ডাভিত্তিক জানপ্রাণ নিয়ে মুসলিমদের উপর ঝাপিয়ে পড়া দেখে! অবশ্য ল্যাজ গুটাতেও এদের টাইম লাগে না!

৫৫| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:২৫

ShusthoChinta বলেছেন: এইসব নাস্তিক যে কি চীজ তা বুঝা যায় নির্দিষ্ট এজেন্ডাভিত্তিক জানপ্রাণ নিয়ে মুসলিমদের উপর ঝাপিয়ে পড়া দেখে! অবশ্য ল্যাজ গুটাতেও এদের টাইম লাগে না!

৫৬| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:২৭

দু-পেয়ে গাধ বলেছেন: Sustho Chinta@ আপনি লিখিত কিতাব থেকে রেফারেন্স দিয়া কথা বলেন। তালিবানের ধর্ম নিয়া এখানে কেউ কথা কয়নাই। কোরান হাদিস শরীয়া থেকেই কথা বলা হইছে।

৫৭| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:২৭

এ হেলাল খান বলেছেন: সাদাকালোরঙিন বলেছেন: এক উন্মাদের কর্মকান্ড নিয়ে আপনি এমন জেনারেলাইজ করছেন কেন? তালেবানি মুসলমানরা অমুসলিমদের প্রকাশ্যে শিরোচ্ছেদ করে ভিডিও প্রকাশ করেনি ? তাই বলে কি সব মুসলমান শিরোচ্ছেদকারী নাকি ?

০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:৫৪

প্রজন্ম৮৬ বলেছেন: থু থু ফালাইয়া গেলেন না?

৫৮| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:২৯

দু-পেয়ে গাধ বলেছেন: আলবার্ট_আইনস্টাইন বলেছেন: আমিনী, যামিনী, খোমেনী সবাইকেই সত্যের পথে ডাকতে হবে। হয়তো একদিন আমিনীই হয়ে উঠবে সবচে মানবতাবাদী কর্মী। আশাবাদী হতে দোষ কোথায়?
----------
যেমন গোলাম আজম এখন ভাষা সৈনিক হইছে। এই লেখকের মতন আহবানকারী থাকলে পাকিস্তানের মুশারফও মানবতাবাদী হইয়া যাইবেক।

৫৯| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:৩৩

ShusthoChinta বলেছেন: এই যে নাস্তিকমার্কা পিছলানি শুরু হয়ে গেছে! উনি বলতেছেন অমুসলমানের হত্যাকারি মুসলিমকে নাকি ইসলামি আইনে মৃত্যুদন্ড দেওয়া হয় না,উনি বিশ্বব্যাপি ইসলামি আদালতের দোহাই তুলছেন অথচ নির্দিষ্টভাবে উল্লেখ করছেন না,আর কুরআন হাদিসের দিকে ফিরেও তাকাচ্ছেন না, নবীজি ও উমরের সময়কার যে উদাহরণ দিলাম তার দিকে ফিরেও তাকাচ্ছেন না! আমি আবার বলছি, বিশ্বের কোন দেশেই বর্তমানে পরিপূর্ণ ইসলামি আইনের প্রয়োগ নেই।

৬০| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:৩৪

জয়কৃষ্ণ বলেছেন:
জার্মানীতে ঘটে যাওয়া ঘটনাটি অত্যান্ত মর্মান্তিক ও দুঃখজনক। সাম্প্রদায়িকতার চুড়ান্ত ও নোংরামির পরিচয় এই ঘটনা। আমি ধিক্কার দেই সেই সমাজকে যারা মননে ও মগজে এই রকম আক্রশ একে অন্যের জন্য লালন করে।
================================

কিন্তু কথা হলো এই ঘটনা নিয়ে নাস্তিক ও আস্তিকদের এক অংশের কেন বসচা হবে? প্রথমেই বোঝা উচিৎ নাস্তিক ঘটনাটি কোন দৃষ্টিকোন থেকে দেখবে। একজন নাস্তিক এটাকে পূর্ণরূপেই আস্তিকদের ভেতরকার হিংস্রতা হিসেবেই দেখবে। তারা কেন মুসলমানের পক্ষ নেবে অথবা খৃষ্টানদের পক্ষে কথা বলবে? বরং একজন নাস্তিক চিন্তা করবে এভাবে যে,-

১. এই হিংস্রতাকে আস্তিকদের সাম্প্রদায়িক চরিত্রের যে পশুসুলাভ বৈশিষ্ট্য, এবং
২.যা আধুনিক, মার্জিত, মানবিক এবং শান্তিপূর্ণ সহাবস্থানকে অস্বীকার করে এবং
৩.বিশৃংখল, নৈরাজ্যকর, অমানুষিক এবং অসভ্য সমাজের দিকে পথ নির্দেশ করে
৪. এসবের প্রমাণসহ বিশ্লেষণ করবে।

কিন্তু পরিতাপের বিষয় নাস্তিকরা আস্তিকদের নোংরা ফাঁদে পা দিয়ে বসচা করছে এবং তাদের নোংরা আবর্জনা নিজের শরীরে মাখছে।


বিষয়টিকে নির্মোহ দৃষ্টিতে দেখুন, এবং আলোচনা করুন। ফাঁদে পা দেবেন না।

০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:৪৪

প্রজন্ম৮৬ বলেছেন: আপনার মন্তব্যকে স্বাগতম। কেন একজন আস্তিক ও নাস্তিক এই বিষয়ে তর্ক করবে? কেন তারা মতবাদের উর্ধ্বে উঠে ইসলাম ধর্মকে না টেনে বলতে পারবে না যে, এমন একটি ঘটনা মানবতার জন্য ভয়াবহ বর্বর?

খুনীটি আস্তিক কি না তেমন কোন প্রমান নেই। এবং আমার বিশ্লেষনে এসেছে যে এই ঘটনার মুল চালিকা শক্তি হলো এ্যান্টি মুসলিম প্রপাগান্ডা। যেটা পুরো বিশ্বজুড়ে উৎপাদিত হচ্ছে। মানুষকে মানুষ পরিচয়ে না রেখে তার পোষাকের (হিজাব) পরিচয়ের জন্য অপমানিত হতে হচ্ছে এবং খুন পর্যন্ত গড়াচ্ছে এর একমাত্র কারন হচ্ছে এ্যান্টি মুসলিম প্রোপাগান্ডা এবং যার লোকাল উদাহরন বাংলা ব্লগগুলোই। এবং ইন্টারন্যাশনালী বিভিন্ন ব্লগ এবং মুলধারার গণমাধ্যম।

৬১| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:৪১

ShusthoChinta বলেছেন: স্যরি,নাস্তিকদের ফাঁদে পা দিয়ে আমিও পোষ্টের উদ্দেশ্য বহির্ভুত আলোচনা শুরু করে দিয়েছি! এটাই হয়তো নাস্তিকরা চেয়েছিল,ওরা সরাসরি বলতে না পেরে আকারে ইঙ্গিতে বুঝাচ্ছে বর্তমানে দুনিয়ার সমস্ত অনর্থের মূলে রয়েছে মুসলমানরা আর মার্কিন জার্মানরা সন্ত্রাসবাদ বিরোধী মহান মানবতাবাদি জোট! পোষ্টের বিষয়বস্তুকে ডাইভার্ট করার চেষ্টায় বোধহয় নাস্তিকরা সফলই হয়ে গেল!

০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:৫২

প্রজন্ম৮৬ বলেছেন: আপনার বিবেচনাবোধকে স্বাগতম ও ধন্যবাদ। আপনি অনেক স্মার্ট।

নাহ, ওরা সফল হয় নাই,কারন এই পোস্ট যে পড়বে সে নিজ গুনেই বিবেচনা করতে পারবে। প্রত্যেকের মন্তব্যই প্রত্যেকের রুচির বহিঃপ্রকাশ।

৬২| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:৫৩

রাহীম বলেছেন: নাস্তিকরা এখানে ব্লগে এসে বড় বড় কথা বলে তারা হল পৃথিবীতে সবচেয়ে বড় সন্ত্রাসী তারা আফগানিস্হানে কোন অপকর্ম বাকি রেখেছে ? বসনিয়াতে কোন অপকর্ম বাকি রেখেছে ? কসোভোতে কোন অপকর্ম বাকি রেখেছে ?? তারা পৃথিবীতে কোন সামাজিক কল্যাণ বয়ে আনেনি , এনেছে কিছু সামাজিক সন্ত্রাস, এজন্যই তো সারা বিশ্বে তাদের পচন ধরেছে । বামরা বা নাস্তিকরা সারা বিশ্বে বিলুপ্ত প্রাণী প্রায় । বাংলাদেশে এদের কয়টি পার্টি রয়েছে এদের নেতারা ও জানে না । পিকিং , হাবানা, মস্কো, কলকাতা , কুষ্টিয়া , পিয়ং ইয়ং, তাদের নেতারা নির্বাচনে তাদের স্ত্রীদের ও ভোট পায়না । সব কেবলা মিলে ও ১% বাম ভোট হয়না । আর লিখবো তাদের আমলনামা ইনশাআল্লাহ । ধন্যবাদ ।

০৫ ই জুন, ২০১১ রাত ২:৫৫

প্রজন্ম৮৬ বলেছেন: =p~ তাদের নেতারা নির্বাচনে তাদের স্ত্রীদের ও ভোট পায়না।

আপনাকেও ধন্যবাদ ভাই।

৬৩| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১০:৫৬

দু-পেয়ে গাধ বলেছেন: Sustho Chinta @ আপনি কি কোরান হাদিস থেকে এক লাইনও রেফারেন্স দিয়েছেন? পিছলামির কথা বলার আগে রেফারেন্সটা দিলে ভাল হয় না?

৬৪| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১১:০০

দু-পেয়ে গাধ বলেছেন: দু-পেয়ে গাধ বলেছেন: Sustho Chinta @ আপনি রেফারেন্স দেন, কোরান হাদিস শরীয়ার কোথায় বলা আছে যে সবার বেলাতেই একই শাস্তি হবে?

০৪ ঠা জুন, ২০১১ রাত ১১:০৫

প্রজন্ম৮৬ বলেছেন: আপনে আমারে শুধু এটুকু বলেন যে, কোরান হাদিস ও শরীয়া নিয়া কেন মাথা ঘামাইতেছেন? এগুলা তো বিশ্বের প্রায় সব দেশেই অনুপস্থিত।

এই পোস্টটা দিছি এটা বলার জন্য যে, দেখেন মুসলমানদের স্টেরিওটাইপ করার ফলে একজন মানুষ কিভাবে মারা গেল। আপনি কেন এখানে কোরান-হাদিস-শরীয়া টানতেছেন?

যদি পোস্টের ম্যাসেজ ধরতে চান তাহলে বলি, সকল প্রকারের প্রপাগান্ডার বিরুদ্ধে উচ্চকন্ঠ হন তাহলে মুসলিম বা ইহুদি কোন মানুষকেই তার আদর্শের পরিচয়ের জন্য খুন হতে হবে না।

৬৫| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১১:০৪

পিটার প্যান বলেছেন: এই ঘটনা নিয়ে সামুতে ছাগুরা (আপনাকে ছাগু বলছি না) আগে মেলা পানি ঘোলা করছে। আপনি আবার নতুন করে কেন শুরু করলেন? হিটের আশায়? নতুন কোন ঘটনা থাকলে বলেন। পোস্ট করার আগে একটু সার্চ করে দেখলেও তো পারেন।

০৪ ঠা জুন, ২০১১ রাত ১১:২৯

প্রজন্ম৮৬ বলেছেন: আচ্ছা।

৬৬| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১১:০৯

ShusthoChinta বলেছেন: @আইনস্টাইন, ইসলাম কখনো কাউকে ঘৃণা করতে শেখায় না! মুসলমানরা যে সব দেশে যুদ্ধে বা বোমাবাজিতে লিপ্ত তা হয়েছে ইসলামের ভূল ব্যাখ্যা আর সাম্রাজ্যবাদি শক্তির কাছে নিজেদের দেশ স্বাধীনতা হারানোর কারণে! নিজেদের দেশ স্বাধীনতা হারিয়ে ক্ষোভ হতাশায় বোমাবাজির উদাহরণ দেখতে হলে বৃটিশ ভারতের দিকে ফিরে তাকান,ক্ষুদিরাম,সূর্যসেনরা কিন্তু সন্ত্রাসবাদি আন্দোলনের মাধ্যমে বোমা মেরে অনেক নিরস্ত্র ইউরোপিয়ান নারি পুরুষ হত্যা করেছিল,অথচ আমরা তো তাদেরকে জাতীয় বীরের মর্যাদাই দিই! কিন্তু তার মানে এই নয় যে সন্ত্রাসবাদ বোমাবাজি সমর্থনযোগ্য ।

৬৭| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১১:১৭

কর্ন বলেছেন: @ রহিম যেকোনো অপকর্ম কে আমি মানুষ হিসাবে ধিক্কার দেই । কিন্তু একজন নাস্তিক প্রতিবাদ করে তখন যখন এই অপকর্ম ধর্মের নামে হয় । একজন নাস্তিক ও মানুষ । আমি শিশু হত্যা নারী হত্যায় সমর্থন করি না । কিন্তু এই হত্যা যখন ধর্মের নামে হয় তখন খুব খারাপ লাগে । এইখানেই একজন নাস্তিক প্রতিবাদ করে । আমি আপনাকে প্রমান দিতে পারি যে এই ব্লগে নাস্তিকরা ধর্ম ছাড়াও অন্য অনেক অপরাধের বিরুদ্ধে সোচ্চার । যেকোনো মানুষের পরিচয় হওয়া উচিত মানুষ হিসাবে । কিন্তু একজন মুমিন সে ধর্মেরই হউক নিজের পরিচয় দেয় মুমিন হিসাবে । এখানেই আমার আপত্তি । আপনি কোনো ডিসিশন মানুষ হিসাবে নেবেন নাকি কুরান থেকে নেবেন সেটা আপনার ইচ্ছা ।


এখন বলতে পারেন আক্রমন ইসলামের বিরুদ্ধে কেন ?

পোষ্টের মহিলা যদি ইন্ডিয়ান হিন্দু হত তাহলে সবই বলতো একজন ইন্ডিয়ান কে মারা হয়েছে । এই মহিলা একজন মুসলিম তাই সবাইবলছে একজন মুসলিম কে মারা হয়েছে । লেখক বলছেন এই মহিলা হিজাব পরার জন্যে খুন হয়েছেন । তার এই মুসলিম পরিচয় এর জন্যে দায়ী কিন্তু মুসলিমরা ।

যেমন : প্রায় পেপারে দেখি পৃথিবীর প্রথম মুসলিম অমুক করছে তমুক করছে । কখন কি দেখেছেন পৃথিবীর প্রথন খির্ষ্টান বা হিন্দু বা বৌদ্ধ অমুক তমুক করছে ? প্রায় দেখি ইসলামিক রিপাবলিক । একটা খির্ষ্টিয়ান রিপাবলিক দেখান ।


আপনারা যখন নিজেদের কে মানব জাতি থেকে ছাপিয়ে মুসলিম হিসাবে পরচিত করবেন তখন একজন খারাপ মানুষ এই পোষ্টের মতো একজন মানুষ কে আক্রমন না করে একজন মুসলিম কে করবে ।

০৪ ঠা জুন, ২০১১ রাত ১১:২৬

প্রজন্ম৮৬ বলেছেন: আপনি ভালই বলেছেন কিন্তু হিজাবের জন্য মুসলিমদের দায়ী না করে এ্যান্টি ইসলামিক প্রোপাগান্ডাকে দায়ী করতে হবে এবং পরিচয় ছাপিয়ে মুসলিমকে আক্রমন করার কারন হিসেবেও সেই প্রোপাগান্ডাকে দায়ী করতে হয়।

ইসলামের নামে অপরাধ যেমন হয় তেমন মুসলিম পরিচয়ের কারনেও অনেকে বর্বরতার শিকার হয়।

যেসকল কারনে ইহুদিদের নির্যাতন করা হয়েছে ঠিক তারই কাছাকাছি কারন দেখিয়ে মুসলিম নির্যাতন শুরু হয়েছে এবং যার পুরো কৃতিত্বই প্রোপাগান্ডাগুলোর।

৬৮| ০৪ ঠা জুন, ২০১১ রাত ১১:২১

ShusthoChinta বলেছেন: @দুপেয়ে গাধ,আপনি দেখান কুরআন হাদিসের কোথায় হত্যার শাস্তির ক্ষেত্রে মুসলিম অমুসলিম আলাদা করা হয়েছে! কুরআনেই তো রয়েছে,একজন মানুষকে হত্যা করা মানে সাড়া বিশ্বের সব মানুষকে হত্যা করা। কই এখানে তো মুসলিম অমুসলিম আলাদা করা হয় নি! উপরের ঘটনাদুটোসহ আমি কয়েকটি রেফারেন্স দিলাম,বিপরিতে আপনি তো একটাও দেন নি! অথচ তালগাছ আমার আমার করে চিল্লাচ্ছেন! এগুলো পিছলানো না তো কি?

০৪ ঠা জুন, ২০১১ রাত ১১:২৭

প্রজন্ম৮৬ বলেছেন: পিছলাইতে দেন, একসময় জায়গামত গিয়ে পড়বে।

৬৯| ০৫ ই জুন, ২০১১ রাত ১২:০০

যুদ্ধবাজ বলেছেন: আ-চীফ আর বদনাস্টাইনের বানর নাচ দ্যাখতে গেলারিতে বইলাম ...

০৫ ই জুন, ২০১১ রাত ২:৩৩

প্রজন্ম৮৬ বলেছেন: এইখানে ডুগডুগির অভাব আছে যার কারনে উনাদের ছন্দ উঠে না :)

৭০| ০৫ ই জুন, ২০১১ রাত ১২:০৪

মনির হাসান বলেছেন:

প্রথমতঃ যে টাইটেল দিছেন আপনের সধর্মের লোকরাই পোস্ট' না পইড়া দিওয়ানা হয়া গেছে। আপনেও আপনের সধর্মের কিছু মন্তব্যকারীর আপ্রেসিয়েটিং মন্তব্য পুরা উলটা বুইঝা রিপ্লাই দিছেন।

এক্ষেত্রে আমি কি সিদ্বান্তে আসতেই পারি না যেঃ "একমাত্র মোমিন মুসলমানরাই আগপাছ না দেইখা শুধু ধর্মের নাম শুইনাই বলদের মত আচরন করে" ... ?



দ্বিতীয়তঃ আলোচ্য ঘটনাটা তীব্রভাবেই ক্রোধ জাগানীয়া। আমি দেখছি একটা সাম্প্রদায়ীক শুয়োড় একটা মানুষ'কে প্রকাশ্যে মেরে ফেলেছে। মেরামতের অযোগ্য এই ধরনের সাম্প্রদায়ীক শুয়োড়'দের শাস্তি একটাই ... মাথায় গজাল ঢুকিয়ে মেরে ফেলা।

খুব মজার যে ... আপনি বা আপনার ... পুরো ব্যাপারটা'কে দেখছেন বিধর্মী দ্বারা একজন হিজাবী মুসলমান নারী'কে হত্যা। ব্যাপারটায় বেশ একটা জিহাদী টাচ আছে। হয়তো সামর্থ্য থাকলে কাছের কোন ইহুদী, খ্রিষ্টান, জার্মানী বা আমেরিকান'কে পেলে কল্লা কেটে জিহাদের মাল খসিয়েও ফেলতেন।


নাস্তিক'রা ... মানে আপনাদের ভাষায় গালিবাজ, জারজ, কুত্তা-বিলাই-শুয়োড় নাস্তিক বেকুব'গুলার যুদ্বটা এই জায়গাটাতেই ...

আমরা লড়ছি এই সাম্প্রদায়ীকতার বিরুদ্ধে বিশ্বমানবতায় ব্রত হয়ে। একটা জার্মানীর নাস্তিক ঐ খুনী শুয়োড়টার বিরুদ্ধে লড়ছে যাতে এরকম সাম্প্রদায়ীকতার শিকার আর কেউ না হয়। সেখানে সেই জার্মান নাস্তিকও আপনার মতো জিহাদী খৃষ্টান দ্বারা ঠিক এরকমই একটা স্যাম্পল পোস্ট দ্বারা ব্যাঙ্গ বিদ্রুপের মুখোমুখি হচ্ছে।

আপনারা ... মানে সেই খৃষ্টান জিহাদী এবং আপনার মতো মুসলমান জিহাদী'রা সবাই এক কাতারের মানুষ। ... গত দুই তিন হাজার বছর ধরে একে অন্যের পোঁদ মেরে সভ্যতা'কে ... মানুষের এগিয়ে চলা'টাকে আটকে রাখছেন নিজ নিজ ঈশ্বর নামে। আর আপনাদের এই সাম্প্রদায়ীক "আন্তঃধর্ম পোন্দাপোন্দী উৎসবে" যখন'ই কোন নাস্তিক বাধা দিতে গেছে তখন সে হয়েছে আপনার বিপরীত ধর্মের দালাল।

বহুত পুরান ছলাকলা ভাইয়া ... দেখতে দেখতে বিরক্ত হয়া গেলাম।



তৃতীয়তঃ আপনের উদ্দেশ্য। আসিফের পোস্টের পরেই মনে হয় আপনার মধ্যে জিহাদ চাগান দিয়ে ওঠে। ফলে একটা দুঃখজনক ঘটনা'কে ফোকাসে এনে হিজাবের কার্যকারীতা প্রমান করতে চাইলেন। যদিও এখানে হিজাবের কার্যকারীতার কি আসল সেটা আপনিই জানেন কিনা কে জানে।

একবার সৌদীর এক স্কুলে আগুন লাগলে কর্তৃপক্ষ মেয়েদের হোস্টেলে পুরুষ দমকল কর্মী'দের ঢুকতে বাধা দেয় মেয়েরা হিজাব পড়া ছিলনা বলে। ফলাফল আট দশ'টা পোড়া মৃত দেহ।

এরকম হাজার'টা উদাহরণ টানা যাবে। তারপরও হিজাব জিন্দাবাদ। আসলেও আপনারা এক একটা চীজই বটে ...

০৫ ই জুন, ২০১১ রাত ১২:৩১

প্রজন্ম৮৬ বলেছেন: আপনি বিরাট বিশ্লেষন করে মোমিনদের বিষয়ে সিদ্ধান্তে আসার চেষ্টা করলেন।

জিহাদী জোশে কল্লা ফেলার আমার গোপন ইচ্ছাটুকুও খুজে বের করলেন।

নাস্তিকদের কিছু গালি দিয়ে আন্তঃধর্ম পোন্দাপুন্দি'র সময়োপযোগী রেফারেন্স ও দিলেন।

এবং সর্বশেষে কি কারনে আমি পোস্ট দিয়েছি সেটা বলে দিয়ে আমার হিজাব সম্পর্কিত ধারনা নিয়ে প্রশ্ন তুললেন।

কিন্তু মুল কথা হচ্ছে, এই পোস্টের মাধ্যমে নাস্তিকদের উদ্দেশ্যে আমার কোন ম্যাসেজ ছিল না। থু থু ওয়ালা মুসলমানদের জন্য এই পোস্ট ছিল যে মুসলমান হবার জন্যই জার্মানীর মত দেশে একজন গর্ভবতীকে খুন হতে হয়েছে। এবং এটা হয়েছে নিয়মিত এ্যান্টি ইসলামিক প্রোপাগান্ডা এবং মুসলিমদের স্টেরিওটাইপ করার যে চর্চা সেটার জন্য। আমাদের প্রোপাগান্ডা বিরোধী সচেতনতা প্রয়োজন এই মুহুর্তে।


নাস্তিক- আস্তিক নিয়ে কথা বলার জন্য এই পোস্ট না। এই পোস্টের উদ্দেশ্য খুব পরিষ্কার হবার পরেও এখানে নাস্তিক-আস্তিক ধর্ম টানা হচ্ছে দেখে একটা বিষয়ই বুঝা যায় যে প্রোপাগান্ডা তৈরীতে নাস্তিকদের সম্পৃক্ততা রয়েছে নইলে তাদের এত রিএ্যকশন হবার কথা না।

ধর্ম নিয়ে যেসব যুদ্ধের কথা বললেন, তেমন কথা নিখাদ রাজনীতি ও অর্থনীতি বা সংস্কৃতি নিয়েও বলা যায়। একক ধর্মের কারনে কমই যুদ্ধ হয়েছে। বরং অন্যান্য বিষয়ের উপস্থিতি অনেকগুন বেশী।

আর নাস্তিকদের বিষয়ে বলার মত উৎসাহ পাই না কারন এটা এখন পর্যন্ত প্রকাশ্যে বলার মত পর্যায়েও আসতে পারলো না। কোন একাডেমিতেই এ নিয়ে একটা ডিপার্টমেন্ট নিতান্ত একটা ২ ক্রেডিটের কোর্সের রুপেও আসতে পারে নাই। এরকম ইম্যাচ্যুর একটা বিষয় নিয়ে ব্লগে কথা বলতে উৎসাহ পাই না।

৭১| ০৫ ই জুন, ২০১১ রাত ১২:১৫

রাতের মারুফ বলেছেন: বাকরুদ্ধ

০৫ ই জুন, ২০১১ দুপুর ২:০৩

প্রজন্ম৮৬ বলেছেন: তবে এবার কিছু প্রতিবাদ করি আসুন।

৭২| ০৫ ই জুন, ২০১১ রাত ১২:৩৬

আমি মাতাল বলেছেন: এই পোস্টের উদ্দেশ্য খুব পরিষ্কার হবার পরেও এখানে নাস্তিক-আস্তিক ধর্ম টানা হচ্ছে দেখে একটা বিষয়ই বুঝা যায় যে প্রোপাগান্ডা তৈরীতে নাস্তিকদের সম্পৃক্ততা রয়েছে নইলে তাদের এত রিএ্যকশন হবার কথা না। এইটা আর নতুন কি? /:)

৭৩| ০৫ ই জুন, ২০১১ রাত ১২:৩৯

আমি মাতাল বলেছেন: ৮১ নম্বর মন্তব্য উত্তরে ১০০টা লাইক দিলাম।

৭৪| ০৫ ই জুন, ২০১১ রাত ১২:৪৪

দু-পেয়ে গাধ বলেছেন: Sustho Chinta@

সহি বুখারী থেকে আপনার জন্য দিলাম। বাংলাটা সামান্য বলে দিইঃ-

আল্লার দূত কিছু লোক পাঠিয়েছিলেন আবু রফির দুর্গে, তাকে হত্যা করার জন্য।

আবু রফির বাড়ির সকলে ঘুমিয়ে পড়লে আমি তার ঘরে গেলাম ও দরজা বন্ধ করে দিলাম। অন্ধকারে তাকে দেখা না যাওয়ায় আমি ডাক দিলাম 'আবু রাফি!'

আবু সেই ডাকে সাড়া দিতেই শব্দ শুনে আমি তার অবস্থান বুঝতে পেরে তাকে তলোয়ারের আঘাত করলাম।


আবু রফি কে খুন করার পরে পালাবার সময় ঘাতকের পা ভেঙে যায়। আল্লায় দূত এর কাছে গিয়ে সংবাদ দেবার পর নবীজী ভাঙা পায়ে হাত বুলিয়ে দেওয়া মাত্র তা সেরে গেল।


Volume 5, Book 59, Number 371:

Narrated Al-Bara bin Azib:

Allah's Apostle sent some men from the Ansar to ((kill) Abu Rafi, the Jew, and appointed 'Abdullah bin Atik as their leader. Abu Rafi used to hurt Allah's Apostle and help his enemies against him. He lived in his castle in the land of Hijaz. When those men approached (the castle) after the sun had set and the people had brought back their livestock to their homes. Abdullah (bin Atik) said to his companions, "Sit down at your places. I am going, and I will try to play a trick on the gate-keeper so that I may enter (the castle)." So 'Abdullah proceeded towards the castle, and when he approached the gate, he covered himself with his clothes, pretending to answer the call of nature. The people had gone in, and the gate-keeper (considered 'Abdullah as one of the castle's servants) addressing him saying, "O Allah's Servant! Enter if you wish, for I want to close the gate." 'Abdullah added in his story, "So I went in (the castle) and hid myself. When the people got inside, the gate-keeper closed the gate and hung the keys on a fixed wooden peg. I got up and took the keys and opened the gate. Some people were staying late at night with Abu Rafi for a pleasant night chat in a room of his. When his companions of nightly entertainment went away, I ascended to him, and whenever I opened a door, I closed it from inside. I said to myself, 'Should these people discover my presence, they will not be able to catch me till I have killed him.' So I reached him and found him sleeping in a dark house amidst his family, I could not recognize his location in the house. So I shouted, 'O Abu Rafi!' Abu Rafi said, 'Who is it?' I proceeded towards the source of the voice and hit him with the sword, and because of my perplexity, I could not kill him. He cried loudly, and I came out of the house and waited for a while, and then went to him again and said, 'What is this voice, O Abu Rafi?' He said, 'Woe to your mother! A man in my house has hit me with a sword! I again hit him severely but I did not kill him. Then I drove the point of the sword into his belly (and pressed it through) till it touched his back, and I realized that I have killed him. I then opened the doors one by one till I reached the staircase, and thinking that I had reached the ground, I stepped out and fell down and got my leg broken in a moonlit night. I tied my leg with a turban and proceeded on till I sat at the gate, and said, 'I will not go out tonight till I know that I have killed him.' So, when (early in the morning) the cock crowed, the announcer of the casualty stood on the wall saying, 'I announce the death of Abu Rafi, the merchant of Hijaz. Thereupon I went to my companions and said, 'Let us save ourselves, for Allah has killed Abu Rafi,' So I (along with my companions proceeded and) went to the Prophet and described the whole story to him. "He said, 'Stretch out your (broken) leg. I stretched it out and he rubbed it and it became All right as if I had never had any ailment whatsoever."


নবীর লোকজন একজনের বাড়িতে অতিথি হয়ে ঢুকে তাকে খুন করে ফিরে এলো। নবী তাদের কি করলেন? গায়ে হাত বুলিয়ে আদর করলেন।

ঘটনাটা কি যুদ্ধে হত্যা করা? আসুন, একটু ব্যাখ্যা করে যান।

০৫ ই জুন, ২০১১ রাত ১২:৫৬

প্রজন্ম৮৬ বলেছেন: সুস্থ চিন্তা কিন্তু আপনেরে উপরে অন্য আরেক জায়গা থেকে উদাহরন দিছিল। আপনে যেটার ধারে কাছেও যান নাই। এখন আবার বুখারী থেকে এটা নিয়ে আসলেন!

এই ঘটনার পক্ষে বিপক্ষে বহু কথাই হইতে পারে। কিন্তু কিসের উদ্দেশ্যে আলোচনা হবে বলেন?

আপনি ইসলাম কবুল করবেন নাকি উনি নাস্তিক হবে?
আর হইলেই বা কি লাভ? যদি একজন ভালো মানুষই না হতে পারে তাহলে আস্তিক নাস্তিক হইলে কার কি টা ছিড়ে?

৭৫| ০৫ ই জুন, ২০১১ রাত ১২:৪৮

কর্ন বলেছেন: প্রসঙ্গক্রমে একটা কথা বলি । পারভেজ মোশারফ তার আত্মজীবনীতে বলেছেন পাকিস্তান যখন প্রথম আনবিক বোমার বিস্ফোরন ঘটালো তখন পাকিস্তানের মানুষ এটাকে ইসলামিক বোম নামে আখ্যায়িত করে । তিনি দুঃক্ষ করে বলেন ইন্ডিয়া যখন বোমা বিস্ফোরন ঘটালো কেও বললো না হিন্দু বোম , আমেরিকা যখ বিস্ফোরন ঘটালো কেও বললো না খ্রিষ্টান বোম , চিনের বেলায় এইটা বুদ্ধিস্ট বা কমুনিস্ট বোম হয় নাই । শুধু পাকিস্তানের বেলায় ইসলামিক বোম ।

ফ্রান্সে হিজাব নিষিদ্ধ করার অনেক আগে শিখ শিশুদের স্কুলে ছুরি বহন এবং ধর্মীয় ড্রেস পরা নিশ্হিদ্ধ করে এবং এটা নিয়ে অনেক হইচই হয় । যদিও শিখ ধর্ম মতে ছুরি শান্তির প্রতিক । ফ্রান্সের সরকারের যুক্তি ছিলো যে একজন শিশু যাতে না ভাবে সে অন্যদের থেকে আলাদা অথবা অন্য কেউ তার থেকে আলাদা । এইডা নিয়া কিন্তু কিছু দিন হইচই হয় ।

মানুষ হিসাবে আমাদের দায়িত্ব ভেদাভেদের উদ্ধে উঠা , খারাপের সমালোচনা করা । কিন্তু আপনার পোষ্টের ব্যক্তব্য যাই হোক আপনার ভিডিও টা কিন্তু মানুষকে জেহাদী জোসে উদ্বুদ্ধ করে । সত্যি কথা বলতে কি এই ভিডিও টা বানানো হয়েছে মানুষকে দেখানোর জন্যে যে একজন মুসলমান কিভাবে অত্যাচারিত হয় এবং তার প্রতিবাদ করার জন্যে । এই পরতিবাদ টুকু শুধু কলমে হয় না , অস্ত্রের ও হয় এবং সেখানেই আমার আপত্তি ।

০৫ ই জুন, ২০১১ রাত ১:০৪

প্রজন্ম৮৬ বলেছেন: অস্ত্রের প্রতিবাদে আমারও আপত্তি।কিন্তু মানুষের মুখের ভাষার প্রতিবাদ চাই।
ঘটনাটাই জঘন্য এটাকে কিভাবে আরো সফট মোড়কে তুলে ধরা যেত আমার জানা নেই। আমি ঘটনার বর্ণনাও যথসম্ভব কম করেই দিয়েছি যাতে ইমোশনাল এফেক্ট কম হয় ।

৭৬| ০৫ ই জুন, ২০১১ রাত ১২:৫৩

উদাসী স্বপ্ন বলেছেন: পিটার প্যান বলেছেন: এই ঘটনা নিয়ে সামুতে ছাগুরা (আপনাকে ছাগু বলছি না) আগে মেলা পানি ঘোলা করছে। আপনি আবার নতুন করে কেন শুরু করলেন? হিটের আশায়? নতুন কোন ঘটনা থাকলে বলেন। পোস্ট করার আগে একটু সার্চ করে দেখলেও তো পারেন।




কমেন্ট অব দ্য পোস্ট!

০৫ ই জুন, ২০১১ রাত ১২:৫৯

প্রজন্ম৮৬ বলেছেন: আর আপনে ম্যান অব দ্য পোস্ট!

৭৭| ০৫ ই জুন, ২০১১ রাত ১২:৫৪

দু-পেয়ে গাধ বলেছেন: সহিহ বুখারি Volume 5, Book 59, Number 369:

Narrated Jabir bin 'Abdullah:

Allah's Apostle said, "Who is willing to kill Ka'b bin Al-Ashraf who has hurt Allah and His Apostle?" Thereupon Muhammad bin Maslama got up saying, "O Allah's Apostle! Would you like that I kill him?" The Prophet said, "Yes," Muhammad bin Maslama said, "Then allow me to say a (false) thing (i.e. to deceive Kab). "The Prophet said, "You may say it."

পুরোটা পড়ে নিয়েন, কিভাবে কারো বাড়িতে রাত্রিবেলা ঢুকে ঘুমন্ত নিরস্ত্র অবস্থায় খুন করা, বন্ধু সেজে বাড়িতে ঢুকে হত্যা করা এগুলোকে নিশ্চয় অন্যায় বলে না। অন্ততঃ এগুলো অন্যায় নয়, স্বয়ং নবীজী করেছেন। আপনারাও চাইলে তাঁর জীবন অনুসরণ করতে পারেন। বেকুবদের কথায় কান দেবার কি দরকার?

৭৮| ০৫ ই জুন, ২০১১ রাত ১২:৫৬

নতুন বলেছেন: ঐ লোকের যাবৎজীবন কারাদন্ড হইছিলো... ( ইউরোপে ফাসি দেয়না)

এই রায়ের বিরুদ্ধে ঐলোকের আপিল নাকচ করছিলো... তাই এখনো সে জেলেই আছে...

আর দুবাইয় কথা বাইরে থিকা অনেক ভালই শুনেন আপনারা....

মিডিলইস্টটের অনেক আরবের বাড়িতে সম্পন` বার আছে... যাতে কস্টকইরা বাইরে যাইয়া মাল খাইতে নাহয়...

বুইড়া রা সেই সুমস্ত সুন্দরী সাথে নিয়া ঘুরে .... আমাদের বুঝতে কস্ট হয়... মাইয়া না বউ..

হায়রে দুনিয়া... মানুষ কবে মানুষ হবে...

০৫ ই জুন, ২০১১ রাত ১:১৬

প্রজন্ম৮৬ বলেছেন: দুনিয়া মানুষ হইলে তো এটাই জান্নাত হইয়া যাইতো।

আরবদের নিয়া বলার কিছুই নাই। ওরা চুড়ান্ত বর্বর বইলাই তো এত নবী-রাসুল ওদের দরকার পড়ছে।আমগো তো লাগে নাই।

৭৯| ০৫ ই জুন, ২০১১ রাত ১:০২

উদাসী স্বপ্ন বলেছেন: তার মানে দেখা যাচ্ছে এই লেখক কিছুটা সত্যও লুকিয়ে রাখছে! তার মানে পোস্ট লেখক মিথ্যেবাদী কারন সে উল্লেখ করেনি যে এই আকামটা করছে তাকে কি শাস্তি দিয়েছে। স্বভাবতই বোঝা যায় সে একটা গ্যান্জ্ঞাম লাগানোর মানসে এই পোস্ট দিছে!

@নতুন, থ্যাংকস !

০৫ ই জুন, ২০১১ রাত ১:০৭

প্রজন্ম৮৬ বলেছেন: আবার জিগায়!!!

আসল ঘটনাটা ধরে ফেলছেন আপনে। আহারে আমি এত চেষ্টা করলাম আমার উদ্দেশ্য লুকাইতে তাও পারলাম না :(

৮০| ০৫ ই জুন, ২০১১ রাত ১:১১

দু-পেয়ে গাধ বলেছেন: লেখক@
কিছু মনে করবেন না। হত্যাকারীর শাস্তি যে সব সময় এক হয় না তার উদাহরণ দিতে গিয়ে আপনার নবীকে ধরে টানতেই হল। তিনি নিজেই তাঁর আদর্শ জীবনে এই দৃষ্টান্ত রেখে গেছেন। তালিবান বা রাজাকারদের কাজের মতন এগুলোকে নিশ্চয় কেউ সহি ইসলাম বলতে আপত্তি করবেন না।

০৫ ই জুন, ২০১১ রাত ১:২৬

প্রজন্ম৮৬ বলেছেন: আইচ্ছা ভাই, ঠিক আছে।
কিন্তু মুল কথা হইলো বর্তমানে অপরাধীর শাস্তি হবে অপরাধের মেরিট অনুযায়ী এবং প্রচলিত আইনেই।

আপনি বোধহয় ধর্ম গ্রন্থগুলো অনেক পড়েন। এবার এইসব বস্তাপচা ( আপনি তাই মনে করেন বোধহয়) বই পড়া বাদ দিয়ে কিছু আইন বা অন্যান্য বই পড়ুন নিশ্চয়ই আমাদের সবাইকে অনেক কিছু জানাতে পারবেন।

৮১| ০৫ ই জুন, ২০১১ রাত ১:১৮

বাল্মীকি বলেছেন: লেখক@ আম-মুস্লিম জনগণ কখনোই মোমিন-মুস্লিমদের অপরাধের জন্য কোন প্রতিক্রিয়া দেখায় না, দায়সারা গোছের কিছু বুদ্ধিবৃত্তিক প্রতিবাদ দিয়েই কাজ শেষ করে। কিন্তু আম-মুস্লিম মাঝে মাঝেই মোমিন-মুস্লিমদের কথায় রাস্তা-ঘাটে হট্টগোল বাধায়। যারফলে বাইরের দুনিয়া এই ধারণা নিয়ে বসে আছে যে মুস্লিম মানেই মোমিন মুস্লিম। এইকারণে প্রপাগান্ডার পরিমাণ এত বেশি। আপনি বুদ্ধিমান মানুষ, কি বলতে চেয়েছি বুঝতে পেরেছেন আশা করে আর ব্যাখ্যা দিলাম না।

০৫ ই জুন, ২০১১ রাত ১:৪৯

প্রজন্ম৮৬ বলেছেন: ভাই , আমি বুদ্ধিমান মানুষ নই, তবুও বোধহয় বুঝতে পেরেছি।

তবে খুশী হয়েছি কারন আপনি বুঝবেন যে, আমি শুধু ঐ প্রোপাগান্ডার বিরুদ্ধেই বলতে চাই কারন এসবের পরিমান কমানোর জন্য প্রয়োজন প্রপাগান্ডা চিন্হিত এবং কার্যকারন খুজে দেখা।

কাউকে উত্তেজিত করা বা কোন আদর্শের মানুষদের মিথ্যা প্রমান করা আমার উদ্দেশ্য নয়।

৮২| ০৫ ই জুন, ২০১১ রাত ১:৪০

ব্ল্যাকমেটাল বলেছেন: ২২ ।০৪ ঠা জুন, ২০১১ রাত ৮:২৩

আমি মাতাল বলেছেন: এমন পোস্টেও দেখেন শালা দালাল কয়টা কেমনে আইছে কইতে যে এইটা স্বাভাবিক ঘটনা। এরাই আবার মানবতার দোহাই দেয়? নাস্তিকতা মানে কি শালা গুলার? কেমনে খালি মুসলমানদের পিছে লাইগা থাকব? সব কয়টার আসল চেহারা চেনা হয়ে গেছে।

৮৩| ০৫ ই জুন, ২০১১ রাত ১:৫২

নতুন বলেছেন: @ লেখক...

কয়েক দিন আগে একজন ব্লগে লিখছিলো... ৬০০- ৯০০ মানুষ হত্যা ( জাসটিফাই করতে...

ঘটনা ছিলো : ৬২৭ খ্রীস্টাব্দে... মুসলিমরা বানু কুয়াইযা অবরোধ করে ২৭দিন পরে তারা আত`সমাপন করলে... বিচারে ঔ এলাকার/ গোত্রের সব পুরুষকে হত্যার নিদেশ দেওয়া হয়... বিভিন্ন মতানুসারে ৬০০ থেকে ৯০০ পুরুষকে হত্যা করা হয়....

নারী. শিশুদের দাসি হিসেবে ভাগ করে দওয়াহয়....

আমাদের ব্লগার পোস্টে এই ঘটনাকে ঠিক বইলা মেলা যুক্তি দিয়া পোস্টাইছে.... পইরা দেখেন... আমগো হেই ব্লগার আর আপনার ঘটনার ঐ লোক কিন্তু একই চিন্তার অনুসারী,,,, :)

০৫ ই জুন, ২০১১ রাত ২:০৭

প্রজন্ম৮৬ বলেছেন: ভাই, আমি খুবই সাধারন টাইপের মুসলিম। বিপদে পড়লে আল্লাহরে ডাকি আবার যখন সবল থাকি তখন স্কুল যেমনে পলাইতাম তেমনে পলাই। কিন্তু সমস্যা হইলো, রাজনীতি ও সোশলজী রিলেটেড পড়াশোনা করার কারনে ব্লগ সহ দুনিয়ার নানান বিষয়ে নিজের কিছু পর্যবেক্ষন থাকে। সেগুলাই শেয়ার করি।

আমি ধর্ম বিরোধীদের বিরোধীতা করে লেখি কারন তাদের লেখার ফলে সৃষ্ঠ সমস্যাগুলো আমি গুরুত্ব দিয়ে দেখি। যেমন এই মহিলার ঘটনাটা। যদি ইসলামরে নিয়া দেশে দেশে এমন প্রপাগান্ডা না ছড়ানো হইতো তাইলে আর তাকে এভাবে মারা যাইতে হইতো না। এক সময় ইহুদিরা মরছে, এখন মুসলমানরা মরে আবার অতীতে মুসলমানরাও হিন্দুদের মারছে। এমন কাহিনী আছে বহুত। কিন্তু তার জন্য ধর্মকে মুছে ফেললেই সব ওকে ঘটনা তেমন না এবং ধর্ম মুছে ফেলাও সম্ভব না। তাই আমি প্রোপাগান্ডা বিরোধীতা করে লেখি।

এখানে আমার কারনে কোন ধর্ম বা কোন রাষ্ট্রকে অভিযুক্ত করা যেমন ঠিক না তেমনই অন্য কারো জন্য কোন ধর্ম বা রাষ্ট্রকেও অভিযোগ করা ঠিক না। চিন্তার অনুসারী কারো জন্য তার চিন্তায় আঘাত করা ঠিক না বরং ব্যাক্তিটারে আইনের আওতায় আনাটাই কাজ।

ধন্যবাদ।

৮৪| ০৫ ই জুন, ২০১১ রাত ২:০৭

বাল্মীকি বলেছেন: তবে খুশী হয়েছি কারন আপনি বুঝবেন যে, আমি শুধু ঐ প্রোপাগান্ডার বিরুদ্ধেই বলতে চাই কারন এসবের পরিমান কমানোর জন্য প্রয়োজন প্রপাগান্ডা চিন্হিত এবং কার্যকারন খুজে দেখা।[/sb
-----------------------------------------------------------------------
আম-মুস্লিমরা যখন অন্যান্যদের মতামত কে শ্রদ্ধা করে মোমিন-মুস্লিমদের পাগলামীকে প্রতিহত করবে তখন আম-মুস্লিমরা অন্যান্যদের কাছে বিশ্বাসযোগ্য হবে। এটা না হওয়া পর্যন্ত প্রপাগান্ডা চলবেই। ব্লগেই দেখি সমানে সাম্প্রদায়িক গালাগালি চলে, আর এর বিরুদ্ধে প্রতিবাদ করে নাস্তিকেরা, আম-মুস্লিমরা ঘুমায় তখন।
শরীরে তখনই জীবাণু প্রবেশ করে যখন শরীর জীবাণু প্রবেশের উপযুক্ত হয়। আপ্নারা যতদিন নিজেদের দোষ না দিয়ে ইহুদী-নাছারাদের দোষ দিয়ে যাবেন ততদিন কার্যকারণ খুঁজে পাবেন না।

০৫ ই জুন, ২০১১ রাত ২:২৩

প্রজন্ম৮৬ বলেছেন: এই কাজে আপনারা কিন্তু আমাদের পাশে থেকে সাহায্য করলেই উপকৃত ও গতিশীল হতাম। আপনাদের সাহায্য না পেয়েই আমরা সন্দেহ করতে শিখেছি।

যাইহোক, অন্তত শুভকামনাটুকু করবেন যেন সঠিক কার্যকারন খুজে বের করতে পারি।

লক্ষ্যটা তো সবার জন্য আরো একটু শান্তিময় পৃথিবী।

৮৫| ০৫ ই জুন, ২০১১ রাত ২:২৯

বাল্মীকি বলেছেন: নাস্তিকেরা সাহায্য করছেনা এটা কিভাবে বললেন? সমস্ত রকম ধর্মীয় গোড়ামীর বিরুদ্ধে নাস্তিকেরাই সবচাইতে সোচ্চার। ধর্মীয় গোড়ামীর বিরুদ্ধে যত সংস্কার হয়েছে নাস্তিকের হাত ধরেই হয়েছে, আমার প্রাক্তন ধর্মের সংস্কার শুরু হয়েছে বিদ্যাসাগর এর হাত ধরে, যিনি ঘোর নাস্তিক। আপনাদের যে প্রয়োজনীয় সংস্কার দরকার, তা কোন নাস্তিকের হাত ধরেই হবে নিশ্চিত থাকতে পারেন।

০৫ ই জুন, ২০১১ রাত ২:৪১

প্রজন্ম৮৬ বলেছেন: নিশ্চিত হলাম।

৮৬| ০৫ ই জুন, ২০১১ রাত ২:৩৩

দু-পেয়ে গাধ বলেছেন: তার মানে আপনার মতে ইসলাম নিয়া প্রোপোগান্ডা না করলেই ইসলাম শান্তির ধর্ম হয়ে যায়? ইসলাম এর পরম আদর্শ নিজে কি ধরনের কাজকারবার করতেন তার উদাহরণ তো এখানেই দিলাম। সেই পরম আদর্শ কি বিধর্মীদের বন্ধু হিসাবে ভাবতে মানা করেন নাই?

আপনি বলতে চান মুসলমান দেখলেই অন্যেরা শত্রু বলে মনে করে তার পিছনে ইসলামের বিন্দুমাত্র দোষ নাই? সবটাই প্রোপাগান্ডার দোষ? সব দোষ তাদের যারা সত্যিটা বলে ফেলে? সুপার্ব! এতক্ষণে নিজের আসল চেহারা দেখালেন।

সোজা কথা শুনেন, মুসলমান দেখলে লোকে শত্রু মনে করে কারণ ইসলাম কোনোদিন কারোকে বন্ধু বলে ভাবে নাই। যারা একটা ধর্ষক হত্যাকারীকে নিজের আদর্শ মনে করে, নিজেদের দলের লোক ছাড়া বাকিদের নিকৃষ্ট পশু বলে প্রচার করে তাদের কোনোদিন কেউ বন্ধু বলে ভাববে না। সেজন্য আপনি প্রোপাগান্ডার দোষ দিয়ে ধর্মকে বাঁচানোর চেষ্টা করতে থাকেন। কিন্তু কোনো ফল হবে না।

০৫ ই জুন, ২০১১ রাত ২:৩৯

প্রজন্ম৮৬ বলেছেন: এবারের মন্তব্যটা একেবারে খাসা চুতরা পাতার রসে ভরপুর হয়েচে জয়প্রকাশ'দা।

আমি দোয়া করি আপনার জন্য, আল্লাহ / ঈশ্বর / ভগবান / অথবা প্রকৃতি যেন আপনার ভালো ভালো ইচ্ছা ও স্বপ্নগুলো পূর্ণ করেন।

আমার আসল চেহারাটো তো অন্তত দেখলেন।

৮৭| ০৫ ই জুন, ২০১১ রাত ২:৪৯

দু-পেয়ে গাধ বলেছেন: ইসলামকে সন্দেহ করার জন্য প্রোপাগান্ডার দরকার হয় না। যে বিধর্মী কোরানের আয়াতগুলা পড়েছে তার পক্ষে মুসলমানকে কোনোদিন বিশ্বাস করা সম্ভব না। চারটা করে বিয়ে, যখন খুশি তালাক, বিবিকে ধরে পিটানি, যত খুশি দাসী বাঁদী, আর কতো মহান আদর্শ চাই?
নবীর কারবার তো দেখলেন। তাঁর দল বন্ধু সেজে বিরোধীদের বাড়িতে যেতো। রাতের আঁধারে নিরস্ত্র লোকেদের খুন করে আসত। এই লোককে যারা আদর্শ হিসাবে নিয়েছে তাদের যদি কেউ বিশ্বাস না করে সেটার যতো দোষ সব নন্দ ঘোষের, তাই না?

তবু আপনারা খারাপ কাজকে খারাপ বলতে শিখবেন না। নিজেদের দোষকে দোষ ভাবতে শিখবেন না। সব দোষ অন্যদের।

০৫ ই জুন, ২০১১ রাত ৩:০০

প্রজন্ম৮৬ বলেছেন: আপনার কোন আদর্শ ব্যাক্তিত্ব আছে?

০৫ ই জুন, ২০১১ রাত ৩:০৬

প্রজন্ম৮৬ বলেছেন: "এই লোককে যারা আদর্শ হিসাবে নিয়েছে তাদের যদি কেউ বিশ্বাস না করে সেটার যতো দোষ সব নন্দ ঘোষের, তাই না?"

আপনার আসল চেহারাটা এরকম? আর এভাবে দেখাবেন সেটা ভাবি নাই। আদর্শের কারনে একজন গর্ভবতী নারীকে স্বামী সন্তানের সামনে কোর্টে হত্যা করা জায়েজ করে দিলেন আপনি???

এটা নিখাদ জাতিবিদ্বেষ ছাড়া কিছুই নয়।

৮৮| ০৫ ই জুন, ২০১১ রাত ২:৫৫

দু-পেয়ে গাধ বলেছেন: লেখক@ মিথ্যা কিছু বললাম নাকি? কোরান হাদিস থেকেই ত রেফারেন্স দিছি। চুতরা পাতা থাকলে আমি কি করুম? আপনার নবী কি কম চুতরা পাতা দিয়ে গেছেন নাকি? তার চুলকানি ত আরবী মুমিনদের এখনো যায় নাই।

৮৯| ০৫ ই জুন, ২০১১ রাত ৩:২৩

দু-পেয়ে গাধ বলেছেন: হত্যাকে কে জায়েজ করেছে সেটা তো বুঝলাম না। আপনি পোস্টে বার বার বললেন হত্যার কারণ হচ্ছে ইসলাম সম্পর্কে বিরোধী প্রোপাগান্ডা। সেই প্রোপাগান্ডার কারণে নাকি একজন নন মুসলিম একটা মুসলিম নারীকে খুন করেছে। আপনার এই মিথ্যা প্রচারের প্রতিবাদ করা মানে কি খুনটাকে সমর্থন করা?
এর পর আপনি বলবেন নাস্তিকেরা আল্লাকে ডাকে না বলেই সুনামি হয়। এটার প্রতিবাদ করতে গেলে দাবী করবেন যে নাস্তিকেরা সুনামি হওয়া সমর্থন করে। পিছলামি দিয়া আপনি যে এই রকম বলবেন সেটা আমার জানা ছিল। কাজেই অবাক হই নাই।

০৫ ই জুন, ২০১১ রাত ৩:৩৩

প্রজন্ম৮৬ বলেছেন: ভাই, এটা হলো লেজ। নর্তন-কুর্দনের সময় সামলে না রাখলে বের হয়েই যায়।

৯০| ০৫ ই জুন, ২০১১ রাত ৩:২৯

দু-পেয়ে গাধ বলেছেন: কথাটা বুঝার চেষ্টা করেন। খুনটাকে কেউ আদর্শ কাজ বলে নাই। বলা হইছে এই খুনের উস্কানি আপনার সাধের নবীর বোলচাল এর মধ্যেই আছে। ইসলাম এর উপর সন্দেহ করতে হলে কোরানের আয়াত আর নবীর কাজকর্মই যথেষ্ট। তার জন্য প্রোপাগান্ডা লাগে না কিন্তু আপনারা কিছুতেই স্বীকার করবেন না যে ১৪০০ বছর আগেকার এক স্বৈরশাসকের আদর্শ আজকের যুগে অচল। তাদের সবাই সন্দেহ করবেই। এটা আপনিও জানেন, কিন্তু নিজেদের নির্দোষ দেখাতে জেনেশুনে দোষটা বিরোধীদের উপর চাপিয়ে দিচ্ছেন।

০৫ ই জুন, ২০১১ রাত ৩:৩৯

প্রজন্ম৮৬ বলেছেন: আর কি বুঝুম??

"বলা হইছে এই খুনের উস্কানি আপনার সাধের নবীর বোলচাল এর মধ্যেই আছে"।

আবার বললেন একই কথা, মহিলাটা যে খুন হইলো সে উস্কানী দিয়া খুন হইছে!!!!!! এই লিগাই পোস্টে কিন্তু আমি লেখছি, এবার মুসলমানদের যদি শিক্ষা হয়!

উস্কানি কি এবং এফ ফলে কি পরিনতি বরন করতে হয় জানলাম।

ক্যারি অন পাপা।

৯১| ০৫ ই জুন, ২০১১ রাত ৩:৫৩

দু-পেয়ে গাধ বলেছেন: লেখক@ লেজ নিয়া কথা আপনার না বলাই ভালো। একে তো একটা প্রশ্ন তুলেছেন যে এই ঘটনা দুবাইতে কোনো বিধর্মী নারীর সাথে হলে কি ঘটত। একেবারে নবীর জীবন থেকে দেখালাম যে নিরস্ত্র বিধর্মীকে তিনি নিজে খুন করতে লোক লাগাতেন। তখন বললেন আমিই নাকি এইসব খুনখারাপি জায়েজ করছি। বাহ!

আপনার কথা তো ক্লিয়ার। আমাকে মেনে নিতে হবে যে মুসলমানের উপর সবাই সন্দেহ করে তাতে মুসলমানের কোনো দোষ নাই। তাদের আদর্শ মুহম্মদ এর চরিত্র মহা পবিত্র। সে যদি নিরস্ত্র বিধর্মী খুন করায় তাতে কোনো দোষ নাই। এবং অতঃপর নিরস্ত্র বিধর্মী খুন করার অধিকার একমাত্র মুহম্মদ এর উম্মতদের জন্য সংরক্ষিত থাকিবেক। সেই কাজ কেহ খারাপ বলিতে পারিবেক না। এমন আদর্শ মানবের উম্মতদের কেহ সন্দেহ করিলেও তাহা আপনি বিধর্মীদের অপরাধ বলিয়া প্রচার করিবেন। সেই প্রচারের প্রতিবাদ না করিলও দোষ বিধর্মীদের, প্রতিবাদ করিলেও দোষ বিধর্মীদের।

কিন্তু একটা জার্মান পাগল খুন করে শাস্তি পাওয়ার পরেও তাহাকে লইয়া সাম্প্রদায়িক পোস্ট দিতে হইবেক। জার্মান সরকার যে তাহার আইন অনুসারে বিচার করিয়াছে তাহা গোপন করিয়া যাইতে হইবেক। এইগুলা কোনোভাবেই অন্যায় নহে, সত্য ধর্মের বিরোধীদের কল্যাণ করার চেষ্টা মাত্র।

০৫ ই জুন, ২০১১ ভোর ৪:০০

প্রজন্ম৮৬ বলেছেন: আমার কথা কিলিয়ারই ছিল যে অপরাধী অপরাধ করছে কারন সে প্রপাগান্ডায় প্রভাবিত। আপনেরাই নবী-রাসুল, কোরান-হাদিস টানতেছেন। এবং সবশেষে বললেন , নবীরে আদর্শ ধারন কইরা ঐ মহিলাই উস্কানি দিছে!

এটা সাম্প্রদায়িক পোস্ট :#) তাই না?

আর এই কথা বলেন আপনে যে কি না লেখে "বলা হইছে এই খুনের উস্কানি আপনার সাধের নবীর বোলচাল এর মধ্যেই আছে"।

যারা পড়বো তারা নিজ দায়িত্বেই বিচার করবো।

৯২| ০৫ ই জুন, ২০১১ রাত ৩:৫৬

জয়কৃষ্ণ বলেছেন:
''লেখক বলেছেন: ভাই, আমি খুবই সাধারন টাইপের মুসলিম। বিপদে পড়লে আল্লাহরে ডাকি আবার যখন সবল থাকি তখন স্কুল যেমনে পলাইতাম তেমনে পলাই। কিন্তু সমস্যা হইলো, রাজনীতি ও সোশলজী রিলেটেড পড়াশোনা করার কারনে ব্লগ সহ দুনিয়ার নানান বিষয়ে নিজের কিছু পর্যবেক্ষন থাকে। সেগুলাই শেয়ার করি।''

================
বাহ বাহ, এইবার মনে ধরলো। আসলেই ধর্মে কি আছে আর এই ব্লগের ধার্মিকরা কিভাবে ধর্মকে মানেন তা এই এই মন্তব্য থেকে কিছুটা অনুমান করা যাচ্ছে।

------------------------------
এবার বিজ্ঞান যুক্তির নিরিখে পরখ করে দেখার পরামর্শ দিচ্ছি তাদের।

কিন্তু ধার্মিকরা বা আস্তিকরা তা করতে ভয় পায়; কারণ ধর্ম নাশ হয়ে যাবে।

০৫ ই জুন, ২০১১ ভোর ৪:০৩

প্রজন্ম৮৬ বলেছেন: মনে ধরিছে তালি দাদা?

এবার আপনেই বলেন, এই রকম ব্লগারদের উদাহরন দিয়া ধর্মকে গালাগালি করা কতবড় আবালের কাম?

৯৩| ০৫ ই জুন, ২০১১ রাত ৩:৫৯

দু-পেয়ে গাধ বলেছেন: আজ গেলাম। কাল আবার আমুগা। আপনার সাথে এখনো অনেক আলুছানা করা লাগবে। সুস্থ চিন্তা ছাড়া আপনি তেমন সুবিধা করতে পারছেন না দেখছি।

০৫ ই জুন, ২০১১ ভোর ৪:০২

প্রজন্ম৮৬ বলেছেন: আজকে যাওয়াটাই ভালো। আমি অন্তত আপনাকে এই সুপরামর্শটাই দিতাম কিন্তু ;)

৯৪| ০৫ ই জুন, ২০১১ ভোর ৪:৩৩

স্তব্ধতা' বলেছেন: উদ্দেশ্য সফল হৈছে।পোষ্ট হিট হৈছে।এইবার মাথা ঠান্ডা করেন।

০৫ ই জুন, ২০১১ ভোর ৪:৪৪

প্রজন্ম৮৬ বলেছেন: ঠিকাছে আপুনী , আপনি যখন বলছেন মাথাটা তো ঠান্টা করতেই হপে, এবার একটা ফান্টা খাওয়ান।

৯৫| ০৫ ই জুন, ২০১১ ভোর ৫:০০

মানবী বলেছেন: এই ঘৃণ্য ন্যাক্কারজনক ঘটনাটি নিয়ে বিশ্ব জুড়ে আলোচনার ঝড় উঠেছিলো, যদিও জানা নেই সেই নরপশু হত্যাকারীর মৃত্যুদন্ড হয়েছিলো কিনা! তবে, এই একটি ঘটনা প্রমান করে হিটলারের মৃত্যুর এতো বছর পরও জাতি হিসেবে জার্মানরা কতো বর্ণবাদী, সে দেশের সরকার ও প্রশাসন আজও বর্ণবাদী, নৃশংস রূপটি ধারন করে আছে।

বশ্বি জুড়ে আলোচনার মাঝে সবচেয়ে উল্লেখযোগ্য ছিলো গত বছরের একটি ঘটনা.... ইরানের রাষ্ট্রপতি আহমেদিনিযাদ যুক্তরাষ্ট্রে অবস্থানকালে তাঁর বিভিন্ন সাক্ষাৎকার নেয়া হয়। খুব সম্ভবত ডায়ান সায়্যারের সাথে একটি সাক্ষাৎকারের সময় আহমেদিনিযাদকে ইরানে "পাথর ছুঁড়ে" শাস্তির দন্ডপ্রাপ্ত এক নারী কে প্রশ্ন করা হলে- তিনি তাঁর পকেট থেকে একটি ছবি বের করে জানতে চান প্রশ্নকারী ছবির ভদ্রমহিলাকে চিনেন কিনা!!
জবাব নেতিবাচক হবার পর, তিনি পোস্টে উল্লেখিত নৃশংস ঘটনাটি বর্ণনা করে জানান যে ছবির তরুনী এই হতভাগ্য ভিকটিম। এই ঘটনাটির ব্যাপারে সাক্ষাৎকারগ্রহন কারী কেনো উদাসীন বা সেখানে বর্বরতা নিয়ে তাঁরা কেনো সরব হননি এমনটিই জানতে চেয়েছিলেন খুব সম্ভবত!!

সত্যি মুসলিমরা খারাপ... এ ধরনের ঘটনার প্রেক্ষিতে ইহুদীদের প্রতি শ্রদ্ধাবোধ করি। তাঁদের কাউকে নিয়ে এমন বর্বরোচিত বণর্বাদী ঘটনা ঘটলে তাঁরা এর শেষ দেখে ছাড়তেন... অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করে ক্ষ্যান্ত হতো.. ভিকটিম কোন দেশের নাগরিক তা সেখানে গৌণ হতো.. অথচ এধরনের নৃশংস অন্যায় ঘটনার পর মুসলিম বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলোর নির্লিপ্ততা দেখে প্রচন্ড ক্ষোভ ও ঘৃনা বোধ হয়।।


পোস্টটির জন্য ধন্যবাদ প্রজন্ম৮৬।

০৫ ই জুন, ২০১১ ভোর ৫:২৫

প্রজন্ম৮৬ বলেছেন: ঐ খুনীটা রাশিয়ান জার্মান পরে তার যাবৎজীবন সাজা হয়েছে।

তবে আপনিই মুল বিষয়টার সবচেয়ে কাছে গেছেন যে, এই ঘটনা যদি ইহুদিদের সাথে ঘটতো তাহলে এর এমন ফল হতো যে কোন বর্বর মুসলিম দুনিয়ার কোন প্রান্তেই হিজাব পরার কারনে কোন নারীকে কটাক্ষ করার সাহস পেত না। আর আমাদের থু থু ওয়ালা মুসলিমরা এখনো বাংলা সিনেমার প্রবীর মিত্র টাইপের বিবেক সেজে বসে আছে।

আর বিশ্বজুড়ে ইসলামকে ভয়াবহ ডেমোনাইজড করে ফেলা হয়েছে।এই ট্রেন্ডের প্রতিবাদ যদি না করি তাহলে এই অবস্থা খারাপ ছাড়া ভালো হবে না।

আপনাকেও মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ আপা।

৯৬| ০৫ ই জুন, ২০১১ সকাল ৮:০২

রিফাত হোসেন বলেছেন: পোষ্টের বক্তব্যে আপনার অবস্থান নিয়ে সংশয় আছে অনেকের । কারণ ব্যাপারটা পরিষ্কার নয় ।

কারণ আপনি শিরোনামটা কেমন কেমন লাগছে ।

কোন পক্ষে আছেন বুঝতে পারলাম না ।

যাই হোক ইসলাম ভাল হলেও আরব সব নষ্টের মূল । :)

এজন্যই মহানবী সা: সেখানে জন্মেছিলেন । হিদায়ত করেছেন তাদের । কিন্তু কুকুরের লেজ বাকাই থাকে ।

০৫ ই জুন, ২০১১ দুপুর ১:৪৫

প্রজন্ম৮৬ বলেছেন: অনেকগুলো কমেন্টেই আমি আমার অবস্থান পরিষ্কার করেছি।

যারা নিজেরা মুসলমান হওয়া স্বত্ত্বেও কোনদিন মুসলমানদের বিরুদ্ধে অন্যায়ের প্রতিবাদ না করে উল্টো মুসলমানদেরকেই দোষারপ করে তাদের উদ্দেশ্যে পোস্ট।

আর মন্তব্যগুলোতেই আমার অবস্থান পরিষ্কার।

৯৭| ০৫ ই জুন, ২০১১ সকাল ৮:০৩

রিফাত হোসেন বলেছেন: আরব ফাও তেল পেয়ে ইহুদী খৃস্টানদের সাথে ফ্রেন্ডশীপ গড়ে !
বন্ধুত্ব খারাপ না কিন্তু তা যেন নিজ স্বজাতির কষ্টের কারণ না হয় ।

আরব চাইলে প্রতিবাদ করতে পারে শক্তিশালী ভাবে ।

০৫ ই জুন, ২০১১ দুপুর ১:৪৮

প্রজন্ম৮৬ বলেছেন: তেল তো পাইছে কিন্তু ইহুদী খ্রিস্টানদের সাহায্য ছাড়া ঐটা উঠানোর মত সামর্থ্য আরবদের কোনদিন হইতো নাকি তা নিয়ে সন্দেহ আছে।

৯৮| ০৫ ই জুন, ২০১১ সকাল ১১:০৩

শরৎ চৌধুরী বলেছেন: একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ পোষ্ট যেটা নিয়ে আলোচনা করা আরো গভীর হওয়া দরকার। কিন্তু শিরোনামের স্টান্টবাজী প্রাথমিক মনোযোগ আকর্ষণ করলেও আলাপের গভীরতা তৈরি হল না।
আর কন্টেন্টের যে বিক্ষিপ্ত অবস্থা সেটা আরো গোছানো হওয়ার প্রয়োজন ছিল।

শিরোনামের পুন:বিন্যাস করার জন্য আহবান জানাচ্ছি।

০৫ ই জুন, ২০১১ দুপুর ১:৩৩

প্রজন্ম৮৬ বলেছেন: আচ্ছা, শিরোনামটা পাল্টে দিচ্ছি।

৯৯| ০৫ ই জুন, ২০১১ দুপুর ২:২১

দু-পেয়ে গাধ বলেছেন: আপনি তো সমানে পিছলাইতেই আছেন দেখছি। আপনার যতো আপত্তি প্রোপাগান্ডা নিয়া, তাই তো? তাইলে এবারে বলেন ইসলাম এর সমর্থনে প্রোপাগান্ডা কোথায় হয় না?

আমেরিকা, জার্মানী থেকে দুনিয়ার সব জায়গায় ইসলাম একটি পরিপূর্ণ জীবন বেদান বলে প্রোপাগান্ডা হয়। এই প্রোপাগান্ডার মধ্যে একটি অন্যতম কথা হল যে বিশ্বাসীরা, (মুস্লিম) কখনো ইহুদী কেরেস্তানদের বন্ধু হতে পারে না। কথাটা কুরানেই আছে। আপনারা বলে প্রোপাগান্ডা চালালে সেটা উস্কানি হয় না? উস্কানির দায়টা যে আসলে ইসলামের সেটা আপনি স্বীকার করবেন না, উলটে যারা এই রকম বাজে ধর্মের প্রতিবাদ করবে তাদের উপরেই দোষটা চাপাবেন। এটাই প্রকৃত মুমিন হওয়ার লক্ষণ।

০৫ ই জুন, ২০১১ বিকাল ৪:৫৬

প্রজন্ম৮৬ বলেছেন: আপনাকে বুঝানোর সাধ্য কোন আদম সন্তানের নাই।


এই মাইন্ডসেট যে কিভাবে ও কি উদ্দেশ্যে এবং কিসের তাড়নায় তৈরী করা হয় সেটা আপনি বুঝেও বুঝবেন না কারন আপনি নিজেও বলেন, "বলা হইছে এই খুনের উস্কানি আপনার সাধের নবীর বোলচাল এর মধ্যেই আছে"।

মনে রাখবেন একসময় ইহুদিদের উপরেও ভয়াবহ নির্যাতন চালানো হইছিল এই পশ্চিমাদের দ্বারাই। আজকে ওরা ভুল স্বীকার করছে এবং আইন কইরা লিখিত দিয়া মাফ চায় প্রতিমুহুর্ত। ইসলামের বিরুদ্ধে যেই নির্যাতন চলতেছে সেটার মুল্যও একসময় ঠিকই পরিশোধ করা হবে।

১০০| ০৫ ই জুন, ২০১১ বিকাল ৩:০৪

দু-পেয়ে গাধ বলেছেন: আপনার সাথে আমি একমত যে খুনটা অতি খারাপ কাজ এবং একটা প্রোপাগান্ডার ফল। মুসলমান মাত্রেই শত্রু এমন এক প্রোপাগান্ডা থেকেই এই ঘটনা। বাস্তব ঘটনা এটাই যে মুসলমানকে কেউ বিশ্বাস করে না। কিন্তু আপনি সেই দায়টা কাদের উপর চাপাতে চান সেটা নিয়েই আপত্তি।

মুস্লিম এবং ইহুদী কেরেস্তান বন্ধু হয় না। এই প্রোপাগান্ডা ইসলামেই করা হয়। এটি পরিপূর্ণ জীবন বিধান এর অংশ।

সারা দুনিয়ায় দার-উল-ইসলাম প্রতিষ্ঠা করা দরকার এটা বলে ইসলাম।

যে মুহম্মদ রাতের আঁধারে লোক পাঠায়া বিরোধীদের ঘুমন্ত অবস্তায় খুন করাইত, (আর তার পর দাবী করত এসব আল্লায় করেছে) যার লোকেরা বন্ধু সেজে বাড়িতে গিয়া নিরস্ত্র মানুষ হত্যা কইরা আইত, তাকে মানবজাতির আদর্শ বলে প্রোপাগান্ডা করে ইসলাম। তিনি সর্বকালের আদর্শ।

দুনিয়ার সবাই যে ইসলামকে সন্দেহ করে তার কারণ ইসলামের নিজের করা প্রোপাগান্ডা। এইটা স্বীকার করতে আপনার এত আপত্তি কিসের?

০৫ ই জুন, ২০১১ বিকাল ৫:০৫

প্রজন্ম৮৬ বলেছেন: ইসলামের নামে ভুল ম্যাসেজ পাওয়া যায় সেটা অস্বীকার করি না। তবে সাথে এটাও বলি যে, অতিরন্জনও আছে এবং আছে টার্গেট।

যখন অটোমান সম্রাজ্য ছিল তখন ওদের বলা হইতো "আইডিয়াল মুসলিম" কারন ওরা প্রতিপক্ষের উপর নৃশংস ছিল। কিন্তু আজকের তুর্কীরে কেউ ইসলামের মডেল বলে চিন্হিত করে না। আবার তুর্কীর পতাকা অপমান করায় ওরা যখন ঐ ব্যাক্তিরে রাস্তায় পিটায়ে মারে তখন ওদের মুসলিম বলে পরিচিত করা হয়।

২য় বিশ্বযুদ্ধের পর মুসলিম হয়ে গেল, আরবরা, কারন ওরা ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করতো এবং অন্যান্য বহু খারাপ দৃষ্টান্ত তৈরী করছে তাই ওরাই মুসলিমদের মডেল হইলো।

ইদানিং আর আরবদের গোনায় ধরে না, এখন মুসলিম হইলো আফগানিস্তান আর পাপীস্তান- কারন এরাই এখন সবচেয়ে বর্বর।

এখন আর তুর্কী-আরবদের উদাহরন দেওনের টাইম নাই! আমি বলি না যে, ওরা যা বলে তা ভিত্তিহীন কিন্তু আমি সাথে এটাও বলি ওরা যা বলে তা উদ্দেশ্য প্রনোদিত।

বুঝলেন কিছু?

১০১| ০৫ ই জুন, ২০১১ বিকাল ৩:২১

দু-পেয়ে গাধ বলেছেন: আপনার একটা প্রশ্ন আমি মিস করে গেছিলাম। আপনি জানতে চেয়েছেন আমার আদর্শ কিছু আছে কিনা।

আমার কোনো একটামাত্র আদর্শ যদি নাইই থাকে তাতে দোষ কি? ধরেন আমি শক্তির আদর্শ হিসাবে গোরিলা, অঙ্কের আদর্শ হিসাবে নিউটন আর বাংলার আদর্শ হিসাবে রবীন্দ্রনাথ নিলাম। এতে কি কোনো অসুবিধা আছে?
নাকি গোরিলার শক্তির অনুসরন করতে গেলে তার জংলীপনাটাকেও ভাল বলতে হবে? নিউটন বা রবীন্দ্রনাথ এর আদর্শ আর নেওয়া চলবে না?

সার্কাসে অনেকেই বান্দরের মতন দড়ি ধরে খেলা দেখায়। লাফানির ব্যাপারে তারা বান্দরের আদর্শ দেখে বলে কি বান্দরের বান্দরামিগুলাও তারা আদর্শ বলে অনুসরণ করে? একটা মানুষের একটাই আদর্শ থাকবে, আর তার ভালো খারাপ সব কিছুই আদর্শ হবে এমন আজব চিন্তা আপনার মাথায় আসে কেমনে?

০৫ ই জুন, ২০১১ বিকাল ৫:১৩

প্রজন্ম৮৬ বলেছেন:
কার লগে এতক্ষন ধইরা কি কই আমি!!!

আসলে একটা জিনিস খেয়াল কইরা দেখছি যে, মন্তব্যের জবাব পরিষ্কার করে দিতে গেলে জটিলতা বাড়ে।আমার করা মন্তব্যে কেউ হাল্কা চালে জবাব দিলে বা ইগনোর করলে আমার খারাপ লাগে তাই আমিও অন্য সবার মন্তব্যে গুরুত্বসহকারেই জবাব দেই কিন্তু এর পরেও যদি আমার কথা বুঝতে সমস্যা হয় তাহলে নিশ্চিত যে, আমার লেখার ভাষা অত্যন্ত জটিল দুর্বোধ্য অথবা যাকে জবাবটা দিলাম সে নিজেই দুর্বোধ্য।

ভাল থাকবেন।

১০২| ০৫ ই জুন, ২০১১ বিকাল ৫:১৯

এস. এম. রায়হান বলেছেন: মুক্তমনা ব্লগে মুসলিম নারীদেরকে অত্যন্ত অশ্লীল ও মানহানিকর ভাষায় আক্রমণ: Click This Link

০৫ ই জুন, ২০১১ বিকাল ৫:৩৪

প্রজন্ম৮৬ বলেছেন: যারা বলে আইয়ামে জাহেলিয়ায় নারীরা ভাল ছিল তাদের চরিত্র ও আদর্শ এবং নারীদের প্রতি দৃষ্টিভঙ্গী কি রকম সেটা পরিষ্কার।

ঐ ব্লগটা একটা বিকৃত ব্লগ, যাদের এ্যড্রেসে bangla না লিখে banga লিখে রেখেছে।

এরা না দেশের, না সমাজের না পরিবারের। এরা শিক্ষিত সমাজের নিকৃষ্ট উদাহরন।

১০৩| ০৫ ই জুন, ২০১১ বিকাল ৫:৫১

দু-পেয়ে গাধ বলেছেন: হুম। এটা স্বীকার করতে আমার আপত্তি নাই যে আমার মনের চিন্তাভাবনা বেজায় জটিল। আমার আদর্শ বলতে আপনি কি জানতে চেয়েছিলেন সেটা আমি হয়তো বুঝিনাই। কিন্তু আপনি যদি পরিষ্কার উত্তর আশা করেন তবে প্রশ্নটা পরিষ্কার ভাবে বুঝানো আপনার দায়িত্ব। না পারলে ছাড়ান দেন।

আর ইসলাম সম্পর্কে ভুল মেসেজ যাদের কারণে যায় বলছেন তারা কিন্তু নিজেদের কাজগুলাকে ভুল বলে মানতে চায় না। বরং তাদের কাজের পিছনে রেফারেন্স দেওয়ার ক্ষমতাও রাখে। আপনি নিশ্চয় আশা করেন না যে কোনো ইহুদী বা ক্রিশ্চান সেই কাজগুলা সহি ইসলাম কিনা দেখার জন্য কোরান, হাদিস, শানে-নুজুল, তাফসির, শরীয়া এত কিছু পড়তে যাবে। তাও আবার অনুবাদ পড়লে চলবে না, একেবারে মূল ভাষায় পড়া লাগবে।
আপনি নিজে কি বেদ বাইবেল পড়ে দেখে বিধর্মীদের ব্যাপারে জেনে তারপর কথা বলেন? যে তারা আপনার কিতাব পড়ে তবে কথা কইবে? এ ব্যাপারে তাদের সাথে আপনার তফাত কি? আপনিও না জেনে প্রোপাগান্ডা করেন যে ইসলাম সেরা জিনিস। তারাও তাদেরটা সেরা বলে চিল্লায়। কিন্তু আমরা, মানে নাস্তিকেরা পড়ে দেখার পরেই কথা বলি।

১০৪| ০৫ ই জুন, ২০১১ রাত ৮:১৩

মানবী বলেছেন: "লেখক বলেছেন: ঐ খুনীটা রাশিয়ান জার্মান পরে তার যাবৎজীবন সাজা হয়েছে।"

- ভাইয়া, এখানে নরপশু খুনীটা মূখ্য নয়, এমন সাইকোপ্যাথ, অমানুষ প্রায় সব দেশে সব ধর্মে কম বেশী আছে। জার্মান সরকার ও প্রশাসনের ভূমিকাটি সবচেয়ে গুরুত্বপূর্ণ।

প্রশাসন কতোটা বর্ণবাদী আর নৃশংস হলে একটি দেশের আদালত কক্ষে পুলিশ সহ এতোজন মানুষের সামনে এভাবে বিনা বাধায় কাউকে হত্যা করা সম্ভব!! শুধু তাই নয়, মেয়েটির স্বামী তাঁকে রক্ষা করতে গেলে, তাঁকেই গুলী করে আহত করা.. সর্বপরি.. একজন আসামী অস্ত্র হাতে আদালতে আগমনের এমন নজির আর কোথাও আছে কিনা জানা নেই!!!

পুরো ঘটনাটিতে প্রশাসনের প্রচ্ছন্ন মদদ সুস্পষ্ট!!
এটা সবচেয়ে ঘৃন্য, সবচেয়ে ন্যাক্কারজনক ও আশংকাজনক।।

অনেক ভালো থাকুন।

০৫ ই জুন, ২০১১ রাত ১০:৪৭

প্রজন্ম৮৬ বলেছেন: আসলেই, ১৮টা স্ট্যাব তো নিশ্চয়ই ৫ সেকেন্ডে করে নাই। দীর্ঘ সময় ধরেই নৃশংসতা চালিয়ে গেছে এবং পুলিশ ভিক্টিমেরই স্বামীকে গুলি করেছে সব কিছু মিলিয়েই ঘটনাটিতে প্রশাসনের প্রচ্ছন্ন মদদ সুস্পষ্ট!! এটা সবচেয়ে ঘৃন্য, সবচেয়ে ন্যাক্কারজনক ও আশংকাজনক।।

ইনশাল্লাহ এই দিন বেশীদিন থাকবে না। সবাই সত্য উপলব্ধি করবেই।

আপনিও অনেক ভাল থাকুন আপা।

১০৫| ০৮ ই জুন, ২০১১ ভোর ৪:৪০

লালু কসাই বলেছেন: ১১৩ নম্বরে দুপেগা'র মাথা আউলাইয়া গ্যাছেগা ;) আআ'র এবন দাড়িপাল্লার আলোচনা ভালু হইছে। তয় সব কথার শেষ কথা হইলো এইডা যা আপনি উপ্রে কইলেন।
মনে রাখবেন একসময় ইহুদিদের উপরেও ভয়াবহ নির্যাতন চালানো হইছিল এই পশ্চিমাদের দ্বারাই। আজকে ওরা ভুল স্বীকার করছে এবং আইন কইরা লিখিত দিয়া মাফ চায় প্রতিমুহুর্ত। ইসলামের বিরুদ্ধে যেই নির্যাতন চলতেছে সেটার মুল্যও একসময় ঠিকই পরিশোধ করা হবে।

০৮ ই জুন, ২০১১ ভোর ৬:১৯

প্রজন্ম৮৬ বলেছেন: ;) ১১৩ নম্বর ওনার ঘুম নষ্ট কইরা ফালাইছে।

জায়গামত ধরছেন। ঐটাই মুল কথা। ধন্যবাদ আপনাকে।

১০৬| ০৩ রা আগস্ট, ২০১১ রাত ৯:১৩

ভাইস্তা বলেছেন: কাগু তোমাদের বিচারে মুসলিমদের তোমাদের মত উলঙ্গ থাকা উচিত। তাই না?

০৩ রা আগস্ট, ২০১১ রাত ৯:২৫

প্রজন্ম৮৬ বলেছেন: ভাইস্তা, আরেকবার পড়েন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.