নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘুনে পোকা

এই পোলা ব্লগিং করা ও শুরু করল......কোন কিছু আর বাদ দিব না!!!!!!!!!

ঘূণে পোকা

লিখতে পছন্দ করি তাই যা মনে আসে তাই লিখি

ঘূণে পোকা › বিস্তারিত পোস্টঃ

২০১৪ ফুটবল বিশ্বকাপের চমক হতে পারে বেলজিয়াম

২৬ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৭:৫৬

যতই দিন গড়াচ্ছে ততই বিশকাপের বার্তা সবার মনে উকি দিচ্ছে। ব্রাজিলে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের দলগুলো নিয়ে নানা কৌতূহল জাগছে। আমার মতে এবারের বিশকাপের আন্ডারডগ হলেও বেলজিয়াম বড় রকমের চমকের জন্ম দিতে যাচ্ছে। এবারের ইউরোপিয়ান বাছাই পর্বে শক্তিশালী প্রতিপক্ষ ক্রোয়েশিয়া তাদের গ্রুপে থাকা সত্ত্বেও তারা কোন ম্যাচ না হেরে ২০১৪ বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিয়েছে। যে দলে চেলসির মত দলের প্রাণভোমরা খ্যাত এডেন হেজার্ড খেলবে সে দলকে নিয়ে এতটুকু আশা করাই যায়। মনে প্রশ্ন জাগতে পারে একাই কি হেজার্ড এত বড় চমক দেখাবে? আসল কথা হল একটা দল কে ভাল অবস্থানে নিতে হলে যেমন হেজার্ড এর মত ভাল মানের মিডফিল্ডার দরকার তেমনি ভাল মানের স্ট্রাইকার, ডিফেন্ডার, এবং গোলকিপার ও দরকার।belgium



এর জন্যই আমার মতে এবারের বিশ্বকাপে নতুনদের মধ্য থেকে বেলজিয়াম চমক দেখিয়ে দিতে পারে কারন তাদের স্কোয়াডে হেজার্ড ছাড়াও আলো ছড়ানোর মতো একটা শক্তিশালী দল আছে। হেজার্ড ছাড়াও নামি দামী খেলোয়াড়দের মধ্যে চেলসি থেকে এভারটনে ধারে খেলতে এসে এখনও পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনকে ৪র্থ অবস্থানে আসতে প্রধান ভুমিকা রাখা স্ট্রাইকার রমেলু লুকাকু। এছাড়াও ম্যানচেস্টার ইউনাইটেড এর ডিফেন্সিভ মিডফিল্ডার মেরউয়ানি ফেলিয়ানি, ম্যানচেস্টার সিটি তথা বেলজিয়াম ফুটবল দলের অধিনায়ক ভিন্সেন্ট কম্পানি, এবং গত ১০ এপ্রিল ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে বার্সেলোনার বিপক্ষে দারুন কিছু সেভ করা অ্যাটলেটিকো মাদ্রিদের গোলকিপার থিবুয়াত কুরতইস। এছাড়াও তাদের রিজার্ভ বেঞ্চেও রয়েছে প্রতিশ্রুতিশীল কিছু তরুণ খেলোয়াড়।



তবে সাম্প্রতিক পারফর্ম্যান্স বেলজিয়ামকে নিয়ে আশাবাদী না হওয়ার কোনো কারণ নেই। তাই ব্রাজিল বিশ্বকাপে সবাইকে চমকে দিতে পারে লাইমলাইটের বাইরে থাকা বেলজিয়ামও। সেজন্য আর বেশিদিন অপেক্ষা করতে হবে না । আসছে জুনেই ব্রাজিলে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপের ২০ তম আসর।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.