নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভারতীয় দালাল, পাকিস্তানি দালাল, ধর্মান্ধ ও একটি নির্দিষ্ট ধর্ম যেমনঃ (ইসলাম ধর্ম) বিদ্বেষী মুক্ত ব্লগ।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

কে কেমন পোশাক পড়বে মোল্লাদের জিজ্ঞেস করতে হবে ?

২৩ শে মে, ২০২২ রাত ৮:৫২




কয়েকদিন আগে আমরা পত্রিকায় পড়েছি পোশাকের কারণে পোশাকের কারণে হেনস্থা ও মারধরের শিকার হয়েছেন এক তরুণী। চিন্তা করতে পারেন!! এদেশের মোল্লাতন্ত্র কতটুকু ভয়াবহ রূপ নিচ্ছে? কোরানে একটা আয়াতও কি এই মোল্লারা দেখাতে পারবে ? যেখানে বলা হয়েছে কেউ হিজাব না করলে তারে হেনস্থা করা যাবে? এদেশের মেয়েরা কি পরবে এটা ওরা ঠিক করে দিবে?

শুধু তাই নয় বাংলাদেশে মাঝে-মধ্যেই পোশাকের কারণে নারীদের বিব্রত হবার ঘটনার খবর গণমাধ্যমে আসে। এমনকি নির্যাতনের শিকার হওয়া নারীকে উল্টো তার পোশাকের জন্য দায়ী করার প্রবণতাও দেখা যায়।

ফ্যাশন ইন্ডাস্ট্রিতে কাজ কড়ছি দেশের কিছু সেলেব্রিটি নামি দামী মডেল এর সাথে কাজ করা সুযোগ হয়। এদেশে সবচেয়ে বেশী নোংরা ইভটিজিং করা হয় মেয়ে মডেলদের কারণ তাদের ড্রেজাপ এন্ড গেডাপ।

ঘটনা ২০১৮ সালের। স্থান চট্টগ্রামের সি আর বি। উইমেন্স ডে উপলক্ষে চট্টগ্রামে আসেন কিছু নামী দামী মডেল। সি আর বি সুন্দর একটি জায়গা। সেখানে গেলেই আপনার মন ভালো হয়ে যাবে প্রকৃতির জন্য। পাহাড় সবুজের সমাহারে অনন্য সি আর বি। শো শেষে কিছু তাদের কে সি আর বি ঘুরতে গেলে কিছু বকাটে খুব বাজে ভাবে সিনক্রিয়েট করে। পরে এক সাহসী মডেল "তিথি" এর প্রতিবাদে ওরা মাফ চাইতে বাধ্য হয়। পরে জানা যায় ওরা মোল্লা। অনেক গুলো ঘটনার মধ্যে একটা জাস্ট এক্সাম্পল দিলাম।দেশে ভালো মডেলদের কিছু পাওয়ার আছে বলে সেফ আছে এখনো কিন্তু অন্য যারা প্রতিদিন বাসে লঞ্চে স্টেশনে ভার্সিটিতে হেনস্থা হচ্ছে তার কি হবে?




কে হিজাব পড়বে আর কে জিন্স পড়বে আর কে শুধু বিকিনি পড়বে তার ব্যক্তিগত বিষয়। এসব ব্যাপারে দেশে কোন আইনি বাধা নেই বলে আমি জানি। বিভিন্ন সেলেব্রিটিদের পেজে গেলে দেখবেন এতো নোংরা ভাষায় এদের গালাগাল দেয়া হয় যে আপনি পড়ে লজ্জা পাবেন। এরকম একজন হচ্ছেন দেশের জনপ্রিয় সেলেব্রিটি মডেল পিয়া জান্নাতুল। তার ফটুশ্যুট করা ছবি গুলো দেখে আসুন কি বাজে অবস্থা।
এটা কি আফঘানিস্থান?

নিউজ সোর্স বিবিসি বাংলা।
ছবিঃ পারলে কপি পেস্ট প্রমান করেন। প্রথম ছবিতে তিথি। ২য় ছবিতে পিয়া জান্নাতুল।

মন্তব্য ৩৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৭) মন্তব্য লিখুন

১| ২৩ শে মে, ২০২২ রাত ৯:১২

সোনাগাজী বলেছেন:


সময়োপযোগী ও সুন্দর পোশাক মানুষের ব্যক্তিত্ব বাড়াতে সাহাযয় করে। মোল্লাদের পোশাক আদি যুগের।

২৩ শে মে, ২০২২ রাত ৯:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: যে যা পোশাক পড়ে শান্তি পান পড়ুক। উহাদের কেউ কিছু বলছেনা। উহারা কেনু বলিবে ?

২| ২৩ শে মে, ২০২২ রাত ৯:২০

নিমো বলেছেন: দেশের কিছু কিছু ঘটনা হচ্ছে লিটমাস পরীক্ষার মত, এতে দেশের তালেবানি, ধর্মান্ধ, জামাতি সহ আরও নানা পদের রামছাগল, বলদ, গর্দভ খুঁজে পাওয়া সহজ হয়। ব্লগেও একটু চোখ রাখলেই, এসব ঘটনার প্রেক্ষিতের মন্তব্য থেকেও এদের খুঁজে পাওয়া যাবে।

২৩ শে মে, ২০২২ রাত ৯:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। মন্তব্যে ব্যাবহৃত শব্দ গুলো ছাগুদের জন্য প্রযোজ্য। কিন্তু শুধু ৪ জন এগুলো ব্যাবহার ব্লগের মোড়লগন আন্দোলন শুরু করপে।

৩| ২৩ শে মে, ২০২২ রাত ৯:৪২

শূন্য সারমর্ম বলেছেন:


পোশাকের সংস্কৃতিতে সেরা জাতি কারা?

২৩ শে মে, ২০২২ রাত ১০:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি বললে কপি পেস্ট এর অভিযোগ উঠতে পারে। গুগল সার্স করে দেখে নিন।

৪| ২৩ শে মে, ২০২২ রাত ৯:৪২

নিমো বলেছেন: লেখক বলেছেন:ব্লগের মোড়লগন আন্দোলন শুরু করপে।
উনাদের জন্য- আমরা (বাঙালিরা) আরম্ভ করি ঠিকই , তবে শেষ করি না; আড়ম্বর করি, কিন্তু কাজ করি না; যাহা অনুষ্ঠান করি, তাহা বিশ্বাস করি না; যাহা বিশ্বাস করি, তাহা পালন করি না; ভূরি পরিমাণ বাক্য রচনা করিতে পারি, তবে তিল পরিমাণ আত্মত্যাগ করিতে পারি না;… পরের চক্ষে ধূলি নিক্ষেপ করিয়া আমাদের পলিটিকস এবং নিজের বাকচাতুর্যে নিজের প্রতি ভক্তিবিহ্বল হইয়া উঠাই আমাদের জীবনের প্রধান উদ্দেশ্য।
— রবীন্দ্রনাথ ঠাকুর।

২৩ শে মে, ২০২২ রাত ১০:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: {"আমরা (বাঙালিরা) আরম্ভ করি ঠিকই , তবে শেষ করি না; আড়ম্বর করি, কিন্তু কাজ করি না; যাহা অনুষ্ঠান করি, তাহা বিশ্বাস করি না; যাহা বিশ্বাস করি, তাহা পালন করি না; ভূরি পরিমাণ বাক্য রচনা করিতে পারি, তবে তিল পরিমাণ আত্মত্যাগ করিতে পারি না;… পরের চক্ষে ধূলি নিক্ষেপ করিয়া আমাদের পলিটিকস এবং নিজের বাকচাতুর্যে নিজের প্রতি ভক্তিবিহ্বল হইয়া উঠাই আমাদের জীবনের প্রধান উদ্দেশ্য।"
— রবীন্দ্রনাথ ঠাকুর।
উক্তির মধ্যে " " দিন । এগুলো না দেয়াও এক প্রকার কপি পেস্ট।

৫| ২৩ শে মে, ২০২২ রাত ১০:২৪

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: দেশ এখন মোল্লাদের হাতে জিম্মি। আমাদের এলাকায় গত দশ বছরে কোন সাংস্কৃতিক অনুষ্ঠান হতে দেয়নি এরা।

২৩ শে মে, ২০২২ রাত ১০:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: কি বলেন? কোন এলাকা ? চট্টগ্রামের ঐতিহ্যবাহী জব্বারের বলি খেলা ঠেকাতে চেয়েছিল রমজান এর দোহায় দিয়ে। বীর চট্টলাবাসী ঠেকিয়ে দিয়েছে।

৬| ২৩ শে মে, ২০২২ রাত ১০:৩৯

মরুভূমির জলদস্যু বলেছেন: পোশাক নিয়ে ইদানিং কিছু অপ্রিতিকর ঘটনা ঘটলো। খুবই খারাপ নিশানা।

২৩ শে মে, ২০২২ রাত ১০:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: মুমিনদের দায়িত্ব নসিহত করা পর্যন্ত। জোর জবরদস্তি করার পারমিশান পবিত্র ধর্ম ইসলামে নেই। এরা পবিত্র ধর্মকে কলংকিত করছে।

৭| ২৩ শে মে, ২০২২ রাত ১০:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: মনে হচ্ছে কোন নোংরা লোক এই পোস্টটি আর নুরু ভাই এর পোস্টটি বার বার রিফ্রেশ করছে পঠিত বেশী হওয়ার জন্য, প্লিজ নোংরাদের নোংরামি ইগনোর করুন। গু এর মধ্যে পারা দিবেন না।

৮| ২৩ শে মে, ২০২২ রাত ১১:১৬

সোনাগাজী বলেছেন:


পোষ্টকে রিফ্রেশ করা, অনেক নীচু মানের লোকজন ব্লগে এসে গেছেন।

চাঁদগাজী নিককে থামানোর জন্য কয়েক'শ মালটি নিক ব্যবহার করা হয়েছিলো; ব্লগটিম এসব মালটি নিক থেকে ১৭৮ টি মালটি নিককে ব্যান করেছেন, কি ধরণের মানুষের সাথে আমরা ব্লগিং করছি!

২৩ শে মে, ২০২২ রাত ১১:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: এই কাজটি যে করছে বা যে আইপি করছে তার নিক ব্যান করার দাবী জানাচ্ছি। কেউ না পারলেও ব্লগ টিম পারবে এটা বের করতে।

৯| ২৩ শে মে, ২০২২ রাত ১১:৫৫

হাসান কালবৈশাখী বলেছেন:
পাকিস্তান আমল থেকে ৯০ দশক পর্যন্ত দেশে হাতাকাটা ব্লাউজ দেখা যেত, স্বাভাবিক মনে হত।
এরপর মধ্যপ্রাচ্যের অর্থপুষ্ট ওহাবি সালাফি রাজনৈতিক ইসলাম আসার পর বাড়ী বাড়ী তালিম শুরুহয়, ওয়াজের বিষয়বস্তু বদলে যেতে থাকে। খোদা হাফেজ আল্লা হাফেজ হয়ে যায়।

২৪ শে মে, ২০২২ রাত ১২:১৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আল্লাহর প্রতি ভক্তি আসলে অন্তরের ব্যাপার। বাংলাদেশের একজন মডেল তার ইনকামের অর্ধের দরিদ্র মানুষের জন্য ব্যায় করে। অথচ তার ফেসবুক ইনস্টায় গেলে প্রতিটি পোস্টে বাঙালির গালি ছাড়া আর কিছু খোঁজে পাবেন না। ওহাবি সুন্নি বুঝিনা । প্রকৃত মুমিনদের শ্রদ্ধা করি। এরা আল্লহর বন্ধু।

১০| ২৪ শে মে, ২০২২ রাত ১২:২২

রাজীব নুর বলেছেন: মোল্লাদের সব কিছুতে সমস্যা।

যার যেটা ভালো লাগে পড়বে। এখানে তো আমি কোনো সমস্যা দেখি না।
ধরে নিলাম একটা মেয়ে ছোট জামা পড়ে বাইরে বের হয়েছে। তাতে আমার কি? ধর্মীয় দিক থেকে পাপ হলে তার হবে। আল্লাহ তাকে শাস্তি দিবেন। আমি কেন জাউকাউ লাগিয়ে দিবো? সেইএ মীয়টা যদি না খেয়ে থাকে, তাহলে কি আপনি তাকে খাবার কিনে দিবেন? দিবেন না। তাহলে একটা মেয়ের স্বাধীনতা নষ্ট কেন করবেন?

২৪ শে মে, ২০২২ রাত ১২:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: নসিহত করা ও হেদায়েত এর জন্য দোয়া করার কথা পর্যন্ত কোরানে উল্লেখ আছে। আমি অনেকবার কোরানের বাংলা অনুবাদ পড়েছি।

১১| ২৪ শে মে, ২০২২ রাত ২:০১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
তাইলে সাবধান বাণী লিখে
দিতে হবে গা ঘেষে দাড়াবেন না।
নইলে লুলদের নজরে পড়তে হবে!

আপনার এই লেখার পাঠকতো
আমার চেয়ে বেশী, লুলরা চুপে
চুপে লোল ফেলছে!

২৪ শে মে, ২০২২ বিকাল ৪:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ফেলুক। সবারই লোল পড়ে। আমিও এর বাইরে নয়। তবে নারী দেখে সে অন্যায় করলেও তার পক্ষে যাওয়াটা ব্যক্তিত্ব হীনতার পরিচয়। পুরুষ মানের নারীর প্রতি দুর্বল। আমি যদি আমি দুর্বল নই তবে আমি ভন্ড।

১২| ২৪ শে মে, ২০২২ সকাল ৮:২৯

বিটপি বলেছেন: এখানে মোল্লা পেলেন কোথায়? নরসিংদীর ঘটনায় কি কোন মোল্লা ছিল? এরা স্রেফ বখাটে পোলাপান, যারা মেয়েদেরকে হ্যারেস করে একটু মজা নেয়। কোন মোল্লাকে কখনও দেখেছেন মেয়েদের পোশাক নিয়ে কোন সীন ক্রিয়েট করতে? একটা ফটো বা ভিডিও দেখাতে পারবেন? অযথা মোল্লা মোল্লা করে নিজেদের ইমেজের বারোটা কেন বাজাচ্ছেন?

পিয়া জান্নাতুলের পোশাক নিয়ে কোন মন্তব্য করব না। কিন্তু তার স্বভাব চরিত্র ভালো নয় - অবশ্য মডেল জাতীয় কারো চরিত্রই ভালো নয়, কিন্তু এটার একটু বেশি খারাপ। তাই এই জন্তু নিয়ে অনেক ট্রোল হয়। এসব ট্রোল কিন্তু মোল্লারা করেনা, এর মত চরত্রহীন মানুষেরাই করে।

২৪ শে মে, ২০২২ বিকাল ৪:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: পাঞ্জাবি দাড়ি বা টুপি পরলে কিংবা মাদাসায় পড়লেই কেউ মোল্লা এমন নয়। বিষয়টি মানসিকতার।

১৩| ২৪ শে মে, ২০২২ সকাল ৮:৪৭

সৈয়দ মশিউর রহমান বলেছেন: যারা হেনস্থা করেছিল তারাতো মোল্লা ছিলনা।

২৪ শে মে, ২০২২ বিকাল ৪:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ১২ নং মন্তব্যের প্রতিউত্তর দেখুন।

১৪| ২৪ শে মে, ২০২২ সকাল ৯:৪২

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: কাঠমোল্লাদের সবকিছুতেই সমস্যা।

২৪ শে মে, ২০২২ বিকাল ৪:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: এরা আল্লাহর চেয়েও এক চামচ বেশি বুঝে।

১৫| ২৪ শে মে, ২০২২ সকাল ১১:০১

রানার ব্লগ বলেছেন: আসলে আমাদের দোষ !! আমরাই এই সব কাঠ মোল্লাদের লাই দিয়ে মাথায় তুলেছি এখন এরা মাথায় উঠে আমার আপনার চুল ধরে খামচাচ্ছে !!! মাগনা খেতে খেতে এদের শরীরে চর্বী জমে গেছে !!! পরিশ্রম করে খেতে হলে এই সব ছ্যাচড়ামো কোথায় বেরিয়ে যেত !!!

২৪ শে মে, ২০২২ বিকাল ৫:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: মোল্লা মানে যে দাড়ি টুপি পাঞ্জাবি মাদ্রাসা তা নয়। মানসিকতার কারণে আমি আপনি সবাই মোল্লা হতে পারি।

১৬| ২৪ শে মে, ২০২২ দুপুর ১২:৩৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: অন্যের দোষ মোল্লার ঘাড়ে চাপানোর বদভ্যাস ছাড়তে হবে।

২৪ শে মে, ২০২২ বিকাল ৫:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: মোল্লা বলতে আপনি কি বুঝেন?

১৭| ২৪ শে মে, ২০২২ বিকাল ৩:২৩

আখেনাটেন বলেছেন: এখন শুধু মোল্লা-মুন্সিরা নয়, ছুপা মোল্লা, টেপা মুন্সি, ত্যাড়া কুদ্দুস, বগা ছালাম সকলেই অন্যের ব্যক্তিগত বিষয়ে নিজেদের নোংরা নাকটা গলাতে ওস্তাত। আমি-আপনি কেউই এর বাইরে নেই (আন)স্যোসাল মিডিয়ার বদৌলতে।

যে মহিলা ঐ মেয়েটিকে ওভাবে হ্যারাস করছিল, শুধুই মনে হয়েছে কিছু মানুষকে ধর্মের টুপি অন্ধ করে দিয়েছে আমাদের উপমহাদেশে। শুধু জাতটা ভিন্ন দেশ ভেদে। অথচ প্রতিটি ধর্মের বাণীতে 'ন্যায়পরায়ণতা ও উদারতার' কথা বলা হয়েছে। আপসোস।

২৪ শে মে, ২০২২ বিকাল ৫:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আমার প্রোপিকে দাড়ানো মেয়েটি কে কলেজে শান্তি দেয়া হয়নি ১ দিনও। তার অপরাধ সে একটু ওয়েস্টার্ন গেডাপ নিত।কলেজটি মোল্লাদের নিয়ন্ত্রণে ছিল। সব কিছু মোল্লাদের অধিকারে চলে গেসে।

১৮| ২৫ শে মে, ২০২২ দুপুর ১:১২

অগ্নিবেশ বলেছেন: এই ত কেবল শুরু, এখন দেখতে থাকবেন, সব চেয়ে ঝামেলাতে পড়বে এই মডারেট গুলা, না পারলে গিলতে না পারবে ফেলতে।
তারপর যখন দেশে আল্লার আইন চালু হবে, এরা একে একে দেশ ছাড়বে।

২৫ শে মে, ২০২২ দুপুর ২:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: না পালালে কি জবাই করে দিবেন? আল্লাহ কোথায় বলছে মডারেট দের জবাই করে দেশ থেকে বের করে দিতে হবে।

১৯| ২৫ শে মে, ২০২২ বিকাল ৩:৪৯

অগ্নিবেশ বলেছেন: এটাই হল মডারেটদের কাল, এরা ইসলামও মানবে, আবার গানও শুনবে, এরা ইসলামও মানবে আবার বেগানা নারীদের সাথে কাজ কামও করবে, এরা ইসলামও মানবে আবার ব্যাঙ্কের সুদ খাবে, এরা এরা ইসলামও মানবে আবার মুশরিকদের সাথে বন্ধুত্বও করবে, এরা মুখে ইসলাম ইসলাম বলে ফেনা তুলে দেবে, অথচ ইসলামদের আকিদ্বাই অনুসরন করবে না। যারা সহি মুসলমান এরা তাদের ই জংগী বলবে। দেশে একবার শরীয়া কায়েম করতে দ্যান, এই সব মুশরিকদের আশ্রয় দাতা, জেনাকারী মুরতাদ দের মুমিনরা ধরে ধরে জবাই দেবে। এখনো সময় আছে, মানলে পুরোটা মানেন না মানলে বাংলাদেশ থেকে কেটে পড়েন, এই দেশ ৯৯ পারসেন্টের দেশ। এখানে পশ্চীমা মানবতা টানবতা চলবে না। আল্লার আইন চলবে।

০১ লা জুন, ২০২২ দুপুর ১:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: ভিক্ষার লাখ টাকার চেয়ে পরিশ্রমের দশ টাকা বহু সম্মানের।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.