নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

মোরা এক ভাষাতে মাকে ডাকি, এক সুরে গাই গান॥ মোরা এক বৃন্তে দুটি কুসুম হিন্দু-মোসলমান।

২০ শে জুন, ২০২২ রাত ১১:১৭


ড্রেস - আনজারা। মেক আপ জুয়েলারী স্টাইলিং ফটো শ্যূট আমার এজেন্সি।

চে গুয়েভারার প্রতি – সুনীল গঙ্গোপাধ্যায় বলেছিলেন, " আমারও কথা ছিল ছিন্নভিন্ন লাশ ও গরম রক্তের ফোয়ারার মধ্যে বিজয়-সঙ্গীত শোনাবার-কিন্তু আমার অনবরত দেরি হয়ে যাচ্ছে! এতকাল আমি এক, আমি অপমান সয়ে মুখ নীচু করেছি, কিন্তু আমি হেরে যাই নি, আমি মেনে নিই নি, আমি ট্রেনের জানলার পাশে, নদীর নির্জন রাস্তায় , ফাঁকা মাঠের আলপথে, শ্মশানতলায় , আকাশের কাছে, বৃষ্টির কাছে, বৃক্ষের কাছে, হঠাৎ-ওঠা ঘূর্ণি ধুলোর ঝড়ের কাছে , আমার শপথ শুনিয়েছি, আমি প্রস্তুত হচ্ছি, আমি সব কিছুর নিজস্ব প্রতিশোধ নেবো।আমি আবার ফিরে আসবো" ।

দেশের কিছু মানুষের আচরণে আমারও এমন কবিতা লিখতে ইচ্ছা করে। কিন্তু কবিতা লিখতে জানি না। যদি পারতাম প্রতিদিন কবিতার মাধ্যমে এই নোংরা মানুষগুলোর দিকে ঘৃণার থু থু নিক্ষেপ করতাম। এরা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম কে মুসলিম বিশ্বের অহংকার মনে করে কিন্তু বিদ্রোহী কবির লেখা " মোরা এক বৃন্তে দুটি কুসুম হিন্দু-মোসলমান। মুসলিম তার নয়ন-মণি, হিন্দু তাহার প্রাণ॥" - কবিতাটির প্রতি বিন্দু মাত্র সম্মান প্রদর্শন করেনা।

আমার একজন প্রিয় ব্লগার মোস্তফা কামাল পলাশ ভাই একবারএকবার লিখেছিলেন ‘‘সাম্প্রদায়িকতা একটা মানসিক ব্যাধি আর অসাম্প্রদায়িকতা হলো মানবিক গুণ৷ দুঃখজনক হলেও সত্য যে, মানব চরিত্রের উপরোক্ত দুটি মানবিক গুণাবলি মানুষ অর্জন করে শৈশব ও কৈশোরে তার বাবা-মা, ভাই-বোন ও আত্নীয়স্বজনদের কাজকর্ম দেখে; আর যৌবন বয়সে তার পারিপার্শ্বিক পরিবেশ থেকে৷'' এরপর পলাশ ভাই তাঁর শৈশবের কয়েকটি ঘটনার উল্লেখ করে লিখেছেন, ‘‘আমি সবসময়ই গর্ব করে সকলকে বলি, আমার শৈশবে আমি ঐভাবেই বেড়ে উঠেছি৷ ধর্মভীরু কিন্তু অন্যের ধর্মের প্রতি শ্রদ্ধাশীল মা-বাবা, দাদা-নানাকে দেখে শিখেছি...যখন পত্রিকার পাতা খুলে দেখি শুধুমাত্র হিন্দু ধর্মাবলম্বী হবার কারণে বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে তখন ভাবি, কারা মানসিকভাবে অসুস্থ সেই মানুষ? কোন পরিবেশে তারা বেড়ে উঠেছে? তাদের বাবা-মারাই বা কোন শিক্ষা তাদের দিয়েছেন?''
-

সবাই জানেন গত দুর্গা পূজায় কোথাকার কোন পাগল মন্দিরে কোরান রেখে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধাতে চেয়েছিল। এক শ্রেণীর মানুষ উভয় ধর্মেই আছে যারা এক ধর্ম অন্য ধর্মের লোকদের সহ্য পর্যন্ত করতে পারেনা। দেশের এক শ্রেণীর মানুষের একমাত্র কাজই যেন - সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা করা। এরা ঘৃণ্য। হিন্দুদে পূজায় শুভেচ্ছা জানানো যাবেনা, তাদের বিয়ের অনুষ্ঠানে যাওয়া হারাম! কতো কী ! গান শোনা যাবেনা - সিনেমা দেখা যাবেনা অথচ নিজেরা পৃথিবীর সর্ব নিকৃষ্ট পাপাচার বলৎকার করবে !
- শ্যুটটির সিনেমাটোগ্রাফি আর টি ভি লুক এড মী তে দেখানো হয়েছিল।
আমার চারজন বেস্ট ফ্রেন্ডের মধ্যে একজন হিন্দু। বিশ্বাস করুন, আমি ওদের বাসায় গেলে কোন দিন বুঝতে পারিনি ওরা হিন্দু। ওরাও কখনো বুঝতে দেয়নি ওরা হিন্দু ! হিন্দু মুসলিম আবার কিরে ! আমরা মানুষ এটাই আমাদের বড় পরিচয়। কিছু মুসলিম মোল্লা উদ্ভট ফতুয়া দেয় হিন্দুদের বিয়ে খাওয়া যাবেনা। কারণ ওখানে যে খাসি জবাই করা হয়, তা জবাই করার সময় নাকি আল্লাহর নাম নেয়া হয়না। আহাম্মক কারে বলে! তারা জবাই করার সময় আল্লাহর নাম নেয়নি তাই আমি সে মাংস খেলে শিরক করবো ! কেমনে ! আমি তো খাওয়ার সময় দোয়া পড়ছি - " বিসমিল্লাহ আলা বরকতিল্লাহ " আল্লাহর নামেই তো খেলাম ! তাহলে আমি কিভাবে শিরক করলাম। আল্লাহ কি আমার মনে কি আছে সেটা জানেন না ? নাকি আমি দোয়া পড়ছি সেটা শোনেন নি? কোরানে হিন্দু বা অন্য যে কোন ধর্মের লোকের দাওয়াতে যেতে নিষেধ করা হয়েছে এরকম কোন আয়াত বা সহীহ হাদিস এরা দেখাতে পারবে !! জীবনেও না।

উলটো ইসলাম সাম্প্রদায়িক সম্প্রীতির মহান শিক্ষা আমাদের দিয়েছে। ইসলামে আছে হারাম কিছু যা ইসলামে নিষিদ্ধ এগুলো ছাড়া হালাল সব খাবার খাওয়া যাবে এবং তাদের দাওয়াতও গ্রহণ করা যাবে! আল্লাহর রসূল (সা.) অসংখ্যবার অমুসলিমদের নিজের বাড়িতে মেহমান বানিয়েছেন এবং নিজেও একজন ইহুদির দাওয়াত কবুল করেছেন। তাই ইসলামিক স্কলাররা অমুসলিমদের দাওয়াত গ্রহণ করা জায়েজ ও বৈধ বলেছেন। রসুল সঃ আমাদের কি শিখিয়েছেন আর আমরা কি করছি ? আর হিন্দু মুসলিম বিভেদ টা সৃষ্টি করলো কোন ছাগলের দল !

এক মধ্যবিত্ত পরিবারের হিন্দু ছোট বোন ,( হিন্দু ছোট বোন বলতেই আমার ঘৃণা লাগছে! হিন্দু মুসলিম আবার কী? ) ফ্যাশন ডিজাইনিং এ পড়ছে। নতুন মডেল। তার মা তাকে খুব কষ্ট করে পড়া লেখা করাচ্ছেন। মাস শেষে তার সর্ব সাকুল্যে ১০ হাজার টাকা লাগে।টুকটাক মডেলিং আর টিউশন করে সম্মানের সাথে চলে যায়। তার মুসলিম বেস্ট ফ্রেন্ড চট্টগ্রাম থাকে।মেয়ের বাড়িও চিটাগাং। ঢাকায় মেয়েদের ১ টা মেসে থাকে, একদিন রাত ১১ টায় আমাকে ফোন দিসে, - ভাইয়া আমার ২ হাজার টাকা দরকার ! সে এতো ভালো মেয়ে যে, কেন কিছু জিজ্ঞেস না করেই পাঠালাম। এর ৫ দিন পরে আমার পূজার ফটোশ্যুট ছিল।সে সময় তাকে পেমেন্ট দেয়ার সময় বলে, আমি তো ২ হাজার আগে নিসি ,বাকী ২ হাজার দিলে হবে ( তার পেমেন্ট ৪ হাজার টাকা)। আমি বলসি না ওটা পরে দিও। ও এতো ব্যক্তিত্ব সম্পন্ন যে,- ঐ মুহূর্তেই সে ২০০০ টাকা এডজাস্ট করবেই।সে ২০০০ টাকা কেন নিয়েছিল জানেন? তার মুসলিম বেস্ট ফ্রেন্ড হঠাত হসপিটালে ভর্তি হয় (করোনা)! মাসের একেবারে শেষ।২০০০ টাকা বাস ভাড়া ছিলোনা। তাকে দেখতে আসার জন্য রাত ১১ টায় সে তার বাসা থেকে বের হয় ভোরে জি ই সি নেমে ডিরেক্ট হসপিটালে চলে যায়! এখানে কোন রক্তের সম্পর্ক নেই, ধর্মের সম্পর্ক নেই, প্রেমের সম্পর্ক নেই- শুধু আছে দুইজন আলাদা আলাদা ধর্মের মানুষের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক! সে র‍্যাম্পে "কমলায় নৃত্য করে থমকিয়া থমকিয়া" গানের সাথে অসাধারণ ক্যাট ওয়াক করে। দর্শক তার হাটা দেখে নস্টালজিল হয়ে যায়।

এই নতুন প্রজন্ম সম্ভবত মোল্লাদের জন্য চিন্তার কারণ হবে!এই প্রজন্ম কুসংস্কার ভুলে, প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে সভ্য ভাবে বড় হচ্ছে এবং হবে। এরাই একদিন সাম্প্রদায়িক মোল্লাদের দেশ থেকে বের করে দিয়ে সম্পূর্ণ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়বে ইনশা আল্লাহ।



দেশে বন্য পরিস্থিতি চরম আকার ধারণ করসে ।করোনার সনাক্তের হার বেড়ে গেসে। যখনই কোন দুর্যোগ; প্রিয় দেশটির মানুষগুলোর উপর এসেছে তখনই আমরা আমাদের সম্মানিত মডারেটর কাল্পনিক ভালোবাসা ভাইয়া ও সাবেক মডারেটর আমিনুর রহমান জেনন ভাইয়া, তাঁদের অবস্থান থেকে সর্বোচ্চসাপোর্ট দিয়েছেন। আসুন ধর্ম বর্ণ ভুলে মানুষ হই এবং উনার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে মানুষের পাশে দাঁড়াই

ফটো শুট ক্লথিং ব্রান্ড সাতকাহন ও আর টিভি লুক এড মি এর জন্য শুট টি করা হয়েছিল গত বছর দুর্গা পূজার আগে।পোস্টের শিরোনাম বিদ্রোহী কবির কবিতার লাইন।



গতকাল ছিল বাবা দিবস। পোস্টটি সকল বাবা হারা সন্তানদের উৎসর্গ করা হলো।

মন্তব্য ২৮ টি রেটিং +১/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ২০ শে জুন, ২০২২ রাত ১১:৩৮

সোনাগাজী বলেছেন:


পটিয়ায় হিন্দুদের সংখ্যা কমছে নাকি?

২০ শে জুন, ২০২২ রাত ১১:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: না তো ! আরো বাড়ছে। মাসুদ সাহেব সবাইকে তার ব্যাংক গুলোতে চাকুরীর সুযোগ করে দিয়েছে।

২| ২০ শে জুন, ২০২২ রাত ১১:৫৩

লেখার খাতা বলেছেন: চমতকার পোষ্ট।ইসলাম সাম্প্রদায়িক সম্পিতির কথা বলে সুন্দর বলেচেন।

২০ শে জুন, ২০২২ রাত ১১:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য।

৩| ২১ শে জুন, ২০২২ রাত ১২:৫৪

রাজীব নুর বলেছেন: আমি মানুষকে মানুষ হিসেবে দেখি। কে হিন্দু, কে মুসলমান সেটা কোনো বিষয় না। মানুষের পরিচয় তার ধর্মে না।

২১ শে জুন, ২০২২ রাত ১:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: সব ধর্মের মূল শিক্ষা মানবতা ও মনুষ্যত্ব।

৪| ২১ শে জুন, ২০২২ রাত ১:০২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
হিন্দু না ওরা মুসলিম এই জিজ্ঞাসে কোন জন হে,
কাণ্ডারি বল ডুবিছে মানুষ সন্তান মোর মা’র ”

অসাম্প্রদায়িক কবি
কাজী নজরুল ইসলাম

২১ শে জুন, ২০২২ রাত ১:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: ছাগুরা কাজী নজরুল ইসলাম কে ওদের দলীয় কবি মনে করে থাকেন।

৫| ২১ শে জুন, ২০২২ রাত ১:২৭

রোকসানা লেইস বলেছেন: আমরা এত সাম্প্রদায়িকতা দেখিনি।
আশির দশকের রাজনীতির প্রভাবে দেশে আজ এই অবস্থা।

২১ শে জুন, ২০২২ রাত ১:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক বলেছেন আপু।
মোল্লারা সাম্প্রদায়িক দাঙ্গা লাগিয়ে এক প্রকার পৈশাচিক আনন্দ পায়। এরা দেশটাকে শেষ করে দিল।

৬| ২১ শে জুন, ২০২২ ভোর ৬:২০

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
নূপুর শমা' কাঠ মোল্লা!

২১ শে জুন, ২০২২ দুপুর ১২:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: তিনি হয়তো বাংলাদেশের জামাত শিবির মানসিকতার।

৭| ২১ শে জুন, ২০২২ সকাল ৯:১৬

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: অসাম্প্রদায়িক পোস্ট পরে ভালো লাগলো।
অসাম্প্রদায়িক কবি নজরুল কে একদল না পারে ফেলতে আরেক দল পারে না গিলতে।

২১ শে জুন, ২০২২ দুপুর ১২:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ স্বপ্নবাজ। একদম ঠিক বলেছেন।

৮| ২১ শে জুন, ২০২২ সকাল ৯:৪৩

সৈয়দ মশিউর রহমান বলেছেন: অন্তরে যদি কুটিলতা থাকে সে মানুষকে ভালোবাসবে কি করে?

২১ শে জুন, ২০২২ দুপুর ১২:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: মনের সৌন্দর্য সবচেয়ে বড় সৌন্দর্য। যার মন অসুন্দর সে কোনদিন সুন্দর মানুষ হতে পারেনা।

৯| ২১ শে জুন, ২০২২ সকাল ১০:৩১

জুল ভার্ন বলেছেন: চমতকার পোষ্ট!

২১ শে জুন, ২০২২ দুপুর ১২:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ জুলভার্ন ভাই পোস্ট পড়ার জন্য। ও মন্তব্য করার জন্য।

১০| ২১ শে জুন, ২০২২ দুপুর ১২:২৫

রানার ব্লগ বলেছেন: সাম্প্রদায়িকতাকে উস্কে দেয়া হয়েছে ৯০ পরবর্তি সময়ে। এর আগে সাধারন মানুষ এতোটা জঘন্য ভাবে সাম্প্রদায়িক ছিলো না। তাদের কে মোটিভেট করা হয়েছে বিভিন্ন ভাবে।

২১ শে জুন, ২০২২ দুপুর ১:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: মোল্লা মৌলবাদী যেখানে গেসে সেখানে সর্বনাশ করসে। মৌলবাদ মুক্ত দেশ চাই।

১১| ২১ শে জুন, ২০২২ দুপুর ১:৩৭

রাজীব নুর বলেছেন: মানবতা ও মনুষ্যত্ব মানুষকে মহান করে তোলে।

২১ শে জুন, ২০২২ দুপুর ১:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: একদম! মৌলবাদ জামাইত্যা দের কাছে এগুলো প্রত্যাশা করা পর্যন্ত যায়না।

১২| ২১ শে জুন, ২০২২ বিকাল ৪:২৫

নতুন বলেছেন: আমাদের সমাজে বিভক্তির মুল কারন ওয়াজবাজ হুজুরেরা....

বলেন ঠিক কি না বেঠিক? X((

এই মুর্খগুলির জন্যই মানুষের মাঝে এখন এত বিভক্তির সুর।

১০ বছর আগেও দেশে এতো বোরকা দেখা যেতো না। এমনটা না যে দেশের মানুষ ধর্ম অনুসরন করে ভালো হয়ে গেছে, ভ্যাজাল, দূনিতি কমেনাই, টুপি বোরকা বাড়ছে মাত্র।

২১ শে জুন, ২০২২ বিকাল ৪:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ওয়াজ করুক কিন্তু ওয়াজের মাধ্যমে ধর্মীয় বিদ্বেষ ছড়িয়ে এরা ঘৃণ্য অপরাধে লিপ্ত হয়েছে। যারা ওয়াজের মাধ্যমে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ায় এদের আইনের আওতাও আনতে হবে। বোরকা হিজাব বিকিনি ত্রিপীজ টপ যার যা ইচ্ছা পড়ুক। মনের বিশুদ্ধতাই প্রকৃত বিশুদ্ধতা। হিংসা বিদ্বেষ গীবত করে ধর্মীয় পোশাক যারা ধারণ করে তাদের চেয়ে পতিত্রা বেশী পবিত্র।

১৩| ২১ শে জুন, ২০২২ বিকাল ৫:২২

জুন বলেছেন: বৃটিশ বিরোধী আন্দোলনের মুসলিম লীগের এক হুজুর বরিশালে বক্তৃতা শুরু করে "উফারে নীল আসমান তার নেচে সবুজ ঘাস, আর হেয়ার নেচে আমরা হিন্দু মুসলমান ভাই ভাই, তারপর আপনার শিরোনামের গান গেয়ে শেষ করে ভাষন। এরপর স্টেজ থেকে নীচে নেমে জুতা খুজে না পেয়ে বলে উঠে "মোর জুতা নেলে কেডা, নেলে কেডা! নিশ্চয় কোন হিন্দু হালায় নেছে"।
আমার কিন্তু বিভিন্ন ধর্মের প্রচুর বন্ধু আছে গোফরান। ভালো লাগলো লেখাটি।

২১ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: জুন আপু, ♥️
ধন্যবাদ পোস্টে আসার জন্য। একচুয়ালি আমাদের দেশে কাঠমোল্লা ভয়ংকর আকার ধারণ করসে। এরা এই দেশটাকে সাম্প্রদায়িক দেশ বানাতে চায়। আমার অধিকাংশ বন্ধু অমুসলিম। এরা খুব ভাল। অধিকাংশ মোল্লা মুসলিম গুলোর মনে শুধু হিংসা জেলাসি নোংরামি অন্যের পেছনে লেগে ক্ষতি করার মানসিকতা।

১৪| ২২ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:০২

মরুভূমির জলদস্যু বলেছেন: দ্বিতীয় ছবিটা বেশ।

২২ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: সিলেটের মেয়েরা সুন্দর। সব নারীই সুন্দর। ধন্যবাদ দস্যু ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.