নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

এত ভয় ! ভয় কে জয় করতে পারলে সব হয়।

৩০ শে জুন, ২০২২ বিকাল ৩:৪০

-
ছবিতে কপি রাইট আছে।

প্রতিটি সফল মানুষের পেছনে একজন সাপোর্ট দেয়ার মানুষ দেয়ালের মতো দাঁড়িয়ে থাকে। এই দেয়াল অধিকাংশের ক্ষেত্রে মা-বাব এবং প্রেমিক প্রেমিকা। দুঃখী মানুষ কে কেউ পছন্দ করেনা। তাদের দুঃখের কথা শোনার মত মানুষ খুব কম। ফুটফাটে অনেক মেয়ে আছে যারা ঐশ্বর্য দীপিকার চেয়েও সুন্দর। সুযোগের অভাবে দারিদ্র্যতার নির্মম আঘাতে তাদের দীপিকা বা ঐশ্বর্য হয়ে উঠা হয়না। ঐশ্বর্য কে হারাতে কতোটা লড়াই করতে হয়েছিল তা একমাত্র সুস্মিতা আর সৃষ্টিকর্তাই ভালো জানেন। ফুটফাটের সুন্দর একটা মেয়ে উঠিয়ে নিয়ে পরিচর্যা কেউ করেনা, সবাই ঐশ্বর্যদের পেছনে ছুটে। উপযুক্ত নার্সিং , আর্থিক সহযোগিতা , অনুপ্রেরণা ও দিকনির্দেশনার অভাবে কত মেধাবী বিকশিত হয়না তার হিসেব নেই।

শুধু মাত্র সুযোগের অভাবে ও দারিদ্র্যতার কারণে কতজন রাস্তাঘাটে জীবন পার করে দিচ্ছে তার হিসেব সত্যি কারো কাছে নেই। পড়ালেখা না করা ক্রিয়েটিভ মেয়েটির মেধা থাকতে পারে প্রতিভা থাকতে পারে তা কেউ বুঝতে চায় না। আমার উস্তাদ চাদগাজী স্যার বলেছেন খালেদা জিয়া পড়ালেখা করেন নি তাও দেশের প্রধানমন্ত্রী হয়েছেন। অন্য দিকে মাননীয় প্রধানমন্ত্রীর রয়েছে ৯ টি উচ্চতর ডিগ্রী।
শুধু মাত্র সুযোগ থাকার কারণে খালেদাজিয়া ৩ বার প্রধানমন্ত্রী হয়েছেন অথচ আমাদের বি এন পি ব্লগাররা খালেদা জিয়ার চেয়েও বেশী মেধাবী।

বলিউডের মিস ইউনিভার্স তথা বাঙালি কন্যা সুস্মিতা সেন প্রথম ভারতকে এনে দিয়েছিল মিস ইন্ডিয়া এবং মিস ইউনিভার্সের খেতাব। সালটা ১৯৯৪। সেই বছরই রানার্স আপ হয়ে মিস ইন্ডিয়া খেতাব জিতেছিলেন আরও এক বলিউড অভিনেত্রী ঐশ্বর্য রাই । তবে জানেন কি মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় নিজের নাম সরিয়ে নিয়েছিলেন সুস্মিতা সেন। কারণ ঐশ্বর্য রাই । বলিউড সুন্দরী ঐশ্বর্যের নাম শুনেই নাকি নিজের নাম সরিয়ে নিয়েছিলেন সুস্মিতা। কেন এমনটা করেছিলেন অভিনেত্রী, প্রকাশ্যে এল সত্য। মিস ইন্ডিয়া ও মিস ইউনিভার্সের মুকুট উঠেছিল বাঙালি কন্যা সুস্মিতা সেনের মাথায়।কিন্তু সেই খেতাবের পিছনে রয়েছে বিশাল এক ইতিহাস যা অনেকেরই অজানা।মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় প্রথমে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন সুস্মিতা সেন। কারণটা নাকি ঐশ্বর্য রাই । সাক্ষাৎকারে সুস্মিতা জানিয়েছিলেন, ১৯৯৪ সালে ঐশ্বর্য একজন স্বনামধন্য মডেল। সুন্দরী হওয়ার জন্য তার বেশ নামডাকও ছিল।

মিস ইন্ডিয়া' প্রতিযোগিতায় নিজের নাম লেখাতে গিয়েই সুস্মিতা জানতে পারেন ওই প্রতিযোগিতায় ঐশ্বর্য রাই বচ্চন অংশগ্রহণ করেছেন। এবং তাকে এও জানানো হয় এই প্রতিযোগিতা থেকে আরও ২৫ জন মডেল নিজেদের নাম সরিয়ে নিয়েছেন। ঐশ্বর্য থাকলে কেউ জিততে পারবে না। তেমনটা ভেবেই সকলে নিজের নাম সরিয়ে নেন। সুস্মিতাকে এক কর্মী বলেন ,ফর্ম জমা দেওয়ার আগে ভেবে নিন। ঐশ্বর্য রাই অংশগ্রহণ করছেন। সেই কথা শুনেই সুস্মিতা সঙ্গে সঙ্গেই ফর্ম ফেরত নিয়ে নেন।

সুস্মিতা আরও জানিয়েছেন, বাড়ি গিয়ে সেই কথা মাকে বলতেই খুব বকা খেয়েছিলেন সুস্মিকা। মা-ই তাকে বলেছিলেন চেষ্টা না করেই হাল ছেড়ে দিলে তুমি। এশ যখন জিতবে তাহলে তার কাছে হারতে অসুবিধা কোথায়।মায়ের কথা শুনেই মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন সুস্মিতা। এবং বাঙালি কন্যা সুস্মিতা সেন প্রথম ভারতকে এনে দিয়েছিল মিস ইন্ডিয়ার খেতাব।সেই বছরই রানার্স আপ হয়ে মিস ইন্ডিয়া খেতাব জিতেছিলেন আরও এক বলি অভিনেত্রী ঐশ্বর্য রাই । পরবর্তীকালে ঐশ্বর্যকে নিজেই এই গল্পটি বলেছিলেন সুস্মিতা সেন।



আমাদের তরুনদের নিরপেক্ষ ভাবে সুযোগ সহযোগিতা আর্থিক সাপোর্ট ও অনুপ্রেরণা দিন । এরা একদিন বাংলাদেশ কে আমেরিকা না বানালেও অন্তত সিঙ্গাপুর বানাবে।











তথ্য সূত্র

মন্তব্য ২৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুন, ২০২২ বিকাল ৩:৫১

সোনাগাজী বলেছেন:



বেগম জিয়ার ১২ প্রাইম মিনিষ্ট্রির ফলে, জাতির অর্থনীতি ও শিক্ষা ব্যবস্হা যেভাবে ধ্বংস হয়েছে, উহা এখনো ক্রমাগতভাবে নীচের দিকে যাচ্ছে। বেম জিয়া ইউনিভার্সিটিতে না'পড়ার ফলে, উনি ঢাকা ইউনিভার্সিটির ভার দিয়েছিলেন ড: এমাজউদ্দিন সাহেবকে।

বেগম জিয়ার পড়ালেখা না'থাকাতে জে: জিয়ার ২ ছেলে ইউনিভার্সিটিতে যেতে পারেনি; ২ জনই দেশ ও জাতির বিপক্ষে অপরাধ করেছে।

৩০ শে জুন, ২০২২ বিকাল ৪:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি বারবার পুতিগত বিদ্যার বিরুদ্ধে। আপনি চাটগাঁইয়া মানুষ। খাতুন গঞ্জ চাকতাই অ আ না জানা মানুষ বিলিয়ন বিলিয়ন টাকার ব্যবসা করছে প্রতিদিন

২| ৩০ শে জুন, ২০২২ বিকাল ৪:০১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: অনুপ্রেরণা খুবই কাযকরী ঔষধ।

৩০ শে জুন, ২০২২ বিকাল ৪:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক।

৩| ৩০ শে জুন, ২০২২ বিকাল ৪:০৪

সোনাগাজী বলেছেন:


১নং মন্তব্য, টাইপো:

বেগম জিয়ার ১২ *বছর প্রাইম মিনিষ্ট্রির ফলে

৩০ শে জুন, ২০২২ বিকাল ৪:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: গট ইট।

৪| ৩০ শে জুন, ২০২২ বিকাল ৪:৪৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
চলো, বেরিয়ে পড়ি।
আকাশ এখন ক্রমেই আরও রেগে যাচ্ছে।
যাক। ভয় করলেই ভয়, নইলে কিছু না।


(একটি কপি পেষ্ট মন্তব্য)

৩০ শে জুন, ২০২২ বিকাল ৫:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: এসো চুল খোলে পথে নামি এসো উল্লাস করি। দুঃখিনী দুঃখ করোনা।

- জেমস।

৫| ৩০ শে জুন, ২০২২ বিকাল ৪:৫৬

শূন্য সারমর্ম বলেছেন:

তরুণ প্রজন্মে পঁচন সম্ভবত প্রাথমিক স্টেজে আছে।

৩০ শে জুন, ২০২২ বিকাল ৫:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: এদের যত্ন না নিলে সরকারের ক্ষতি বেশি।

৬| ৩০ শে জুন, ২০২২ বিকাল ৫:০০

সোনাগাজী বলেছেন:


লেখক বলেছেন: আমি বারবার পুতিগত বিদ্যার বিরুদ্ধে। আপনি চাটগাঁইয়া মানুষ। খাতুন গঞ্জ চাকতাই অ আ না জানা মানুষ বিলিয়ন বিলিয়ন টাকার ব্যবসা করছে প্রতিদিন।

-আমি চট্টগ্রামের মানুষ, খাতুন গঞ্জের মিলিওনিয়ার, বিলিওনিয়ারদের দেখেছি; কিন্তু প্রতি বছর যে, ৫/৬ লাখ করে গ্রেজুয়েট বেকার হচ্ছে, এই সমস্যার সমাধান কি আমাদের সওদাগরেরা দিতে পারবেন?

৩০ শে জুন, ২০২২ সন্ধ্যা ৬:৪৩

মোহাম্মদ গোফরান বলেছেন: এই সমাধান দেয়া সরকারের কাজ। পলিসি মেকারদের কাজ। সাওদাগররা ব্যবসা টা বাড়াতে পারবেন বড়জোর।

৭| ৩০ শে জুন, ২০২২ বিকাল ৫:০৩

মরুভূমির জলদস্যু বলেছেন:
ভালো লিখেছেন।
সুসমিতার বিষয়টা জানা ছিলো।

৩০ শে জুন, ২০২২ সন্ধ্যা ৬:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ দস্যু ভাই।
এই প্রজন্মের অনেকেই জানেন না হয়তো।

৮| ৩০ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:১৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: "সফল হতে হলে কোন একজন পেছনে থাকা লাগে" - এই ভ্রান্ত বাক্যের কারনেই বহু ছেলে মেয়ে জীবনে অসফল থেকে যায়।

৩০ শে জুন, ২০২২ রাত ৮:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: হয়তো।অনুপ্রেরণা অনেক কিছুই পজিটিভ করে দেয়। পড়ে গেলে টেনে তোলার জন্য একজন লাগে বৈ কি?

৯| ৩০ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:৫৩

লেখার খাতা বলেছেন: "সফল হতে হলে কোন একজন পেছনে থাকা লাগে" - এই ভ্রান্ত বাক্যের কারনেই বহু ছেলে মেয়ে জীবনে অসফল থেকে যায়।

৩০ শে জুন, ২০২২ রাত ৮:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য।

১০| ০১ লা জুলাই, ২০২২ রাত ১:০৯

রাজীব নুর বলেছেন: জানেন, অনেক ক্ষমতা নিয়েই জন্মেছিলাম। কিন্তু কিচ্ছু হলো না।

০১ লা জুলাই, ২০২২ বিকাল ৩:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: কেনো হলো না? কাজে লাগান ক্ষমতা গুলো।

১১| ০১ লা জুলাই, ২০২২ রাত ১:০৯

রাজীব নুর বলেছেন: এই দেশের একজন মন্ত্রী হওয়ার মতো জ্ঞান আমার আছে। কিন্তু হলো না।

০১ লা জুলাই, ২০২২ বিকাল ৩:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: দেশের অধিকাংশ মন্ত্রী অযোগ্য।

১২| ০১ লা জুলাই, ২০২২ রাত ১:১০

রাজীব নুর বলেছেন: আসল কথা বলতেই ভুলে গেছি।
পোষ্ট সুন্দর হয়েছে।

০১ লা জুলাই, ২০২২ বিকাল ৩:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য।

১৩| ০১ লা জুলাই, ২০২২ সকাল ৮:১৬

রূপক বিধৌত সাধু বলেছেন: ঐশ্বরিয়া এবং সুস্মিতা সেনের দ্বৈরথ জানা ছিল না। ধন্যবাদ।

০১ লা জুলাই, ২০২২ বিকাল ৪:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: এখন তো জানলেন।ধন্যবাদ মন্তব্যের জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.