নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

আপনি একটি অশিক্ষিত পরিবার থেকে উঠে এসেছেন তা সবাইকে জানাতে হবে?

০৪ ঠা জুলাই, ২০২২ রাত ১:৩৩

৩ দিন আগে ফেসবুকে সবাই দেখসে বাংলাদেশ এবি পার্টি ওরফে জামাত-শিবির পার্ট ২ এর লাইভে আসা এক মহিলা কর্মীকেই নোংরা মন্তব্যে জর্জরিত করেছে জামাত শিবির পার্ট-১ এর নেতা কর্মীরা। উক্ত নারী কর্মী যে টপস জিনস পড়সে তা নয়, ওই মেয়ে যথেষ্ট ভদ্র পোশাক পড়েছেন। এর পরও কেন উক্ত নারী কেই হেনেস্তা করল ছাগু সমাজ? মেয়েটির অপরাধ সে লাইভে এসেছে ! এরা কি মানুষ নাকি জামাত শিবির ?

আজ থেকে ৪০-৪৫ বছর আগে দেশ কি আধুনিক ছিল এমন প্রশ্নের উত্তরে শতকরা ১০০ ভাগ জবাব হবে, না। বর্তমান সময়ের মতো পোশাক নিয়ে এতো বাড়াবাড়ি কি ছিল। ছাগু ছাড়া সবার উত্তর হবে না। কে কোন পোশাক পরবে তা জোর করে চাপিয়ে দেয়ার ঘৃণ্য প্রয়াস চালাচ্ছে মৌলবাদী গোষ্ঠী । ধর্ম ও সমাজের দোহাই দিয়ে বলছে ধর্ষণ হয় নারীর পোশাকের কারণে, বোরখা পরা নারী সমাজের জন্য উপকারী আর যত নষ্টের মূল ওই জিনস-টপস পরা মেয়েগুলো।

মনে আছে মুসকানের কথা? গেরুয়া উত্তরীয় পরা ‘জয় শ্রীরাম’ স্লোগান দেওয়া একদল যুবকের মধ্য দিয়ে স্কুটি নিয়ে চলে যায় মেয়েটির কথা? বোরখা পরা তরুণী আল্লাহ হু আকবার স্লোগান তুলেছিল । ভারতে কর্ণাটকে হিজাব ইস্যুতে মুসকান এর প্রশংসা করে এদেশি মৌলবাদীরা বলেছিল, নিজের ইচ্ছে অনুযায়ী যেকোনো পোশাক পরার অধিকার নারীর আছে। অথচ ঠিক এরাই কিছু মাস আগে নরসিংদী রেলস্টেশনে পোশাক নিয়ে একজন তরুণীর সঙ্গে ঘটা অপ্রীতিকর একটি ঘটনায় শুধু মাত্র পোশাকের কারণেই ভিক-টিমকেই দায়ী করে ছিল। এই মোল্লারা যে ভণ্ড তার জন্য আরও কোন প্রমাণ লাগলে জানাবেন। আমার কাছে আছে।

একজন অভিনেত্রী কেন বোরখা পড়ে ঘুরবে? কেনই বা সোসাল মিডিয়ায় হিজাব পরে পিক আপলোড দিবে?অভিনয় কিংবা মডেলিং তো কোন অবৈধ পেশা নয়। তবে কেন তেদের পোস্ট/ছবির নীচে শুধু গালি আর গালি আর নোংরা ব্যক্তি আক্রমণ।

গুগল ক্রুম থেকে সামুতে ঢুকে কদিন ধরে একটা সফটওয়ায় সিকিউরিটি কোম্পানির বিজ্ঞাপন চোখে পড়ছে। বিজ্ঞাপনটি একটি মেয়ে মডেলের ছবি দিয়ে লিংকে ক্লিক করার জন্য ইমপ্রেস করা হচ্ছে। এই মোল্লারাই মডেলটার ছবি দেখে উক্ত বিজ্ঞাপনের উপর ক্লিক করছে আবার তারাই মডেলটাকে গালি দিচ্ছে। এটা কোন জেন্টেলম্যান মানসিকতা হলো?মানুষ কিভাবে মানুষ কে নোংরা গালি দিয়ে ব্যক্তি আক্রমণ করে।

এসব মোল্লাদের পিয়া একবার ধুয়ে দিছিল লাইভে এসে। কারো ইচ্ছা হলে নীচে দেয়া তার স্ট্রেট ফরওয়ার্ড ধুয়ে দেয়ার ভিডিও দেখতে পারেন।

অনুমতি ছাড়া পোস্টের কোন ছবি কেউ নিতে পারবেনা। ভিডিও সেভ করতে পারবেনা।



পিয়া জান্নাতুল: মডেলিং, উপস্থাপনা, ধর্ম, নারীবাদ নিয়ে বিবিসি বাংলার মুখোমুখি | BBC Bangla তে পিয়ায় ইন্টারভিউ টা দেখুন ভালো লাগবে।

মন্তব্য ৫৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৫৪) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুলাই, ২০২২ রাত ২:০৯

শূন্য সারমর্ম বলেছেন:


এসব মোল্লাদের দুনিয়াতে জান্নাতের ব্যবস্থা করা দরকার আমাদের ;তাহলে ঐদিকে বুদ হয়ে থাকলে এসব "পোশাক নিয়ে অ্যাঁ, উহ করবে না।

ভাবেন,কীভাবে কৃত্তিম জান্নাত বানানো যায়?

০৪ ঠা জুলাই, ২০২২ রাত ২:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: ছাগুরা জান্নাতে যারা যাবে তাদেরকেও সেখানে সুযোগ পেলে গালাগাল করবে কিনা চিন্তা করতেসি।

২| ০৪ ঠা জুলাই, ২০২২ রাত ২:১৫

শূন্য সারমর্ম বলেছেন:

:ছাগুরা জান্নাতে যারা যাবে তাদেরকেও সেখানে সুযোগ পেলে গালাগাল করবে কিনা চিন্তা করতেসি।

-সম্ভাবনা আছে;হুরের পোশাক নিয়ে লেগে যাবে,অন্য হুরের সাথে।

০৪ ঠা জুলাই, ২০২২ রাত ২:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: এরা তো জান্নাতে যাবে না। গালি দেয়া মানে জুলুম করা করা। যারে দুনিয়াতে গালি দিসে সে মাফ না করলে জাহান্নাম নিশ্চিত। এটা ইসলাম। শেষ বিচারে চুল পরিমাণ কারো উপরে জুলুম করা হবে না। গালিবাজ ও জুলুমবাজ ছাগুরা জান্নাতের মতো পবিত্র স্থানে কিভাবে প্রবেশ করবে?

৩| ০৪ ঠা জুলাই, ২০২২ রাত ২:১৯

শূন্য সারমর্ম বলেছেন:


জান্নাত একটা বেশি, এরা না গেলে খালি পড়ে থাকবে না?

০৪ ঠা জুলাই, ২০২২ রাত ২:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: এরা জাহান্নামি। ছোট ছোট বাচ্চা ছেলেদের বলৎকার করে। জাহান্নাম সুনিশ্চিত।

৪| ০৪ ঠা জুলাই, ২০২২ রাত ২:৫৪

সোনাগাজী বলেছেন:


বাংলাদেশের অনেক মানুষ আরবীদের মতো কাপড়চোপড় পরে, দেখলে মনে হয়, ইয়েমেনী আরব।

০৪ ঠা জুলাই, ২০২২ রাত ৩:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: স্যার পোস্টে একটু নতুন ভিডিও যুক্ত করেছি। আপনি সেটা দেখুন। আরবের মেয়েরা সুন্দর স্পেশালি দুবাই এর মেয়েরা। বোরখা তেও ওদের স্মার্ট দেখায়।

৫| ০৪ ঠা জুলাই, ২০২২ রাত ৩:৩০

হাসান কালবৈশাখী বলেছেন:




এসব ইসলাম নয়, ইসলামি রাজনীতির বিজ্ঞাপন, আপনার বিজ্ঞাপনের মতই, প্রচারেই প্রসার।

০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: এভাবে বলবেন না ভদ্র মহিলা হয়তো সত্যি সত্যি পর্দা করেন। যারা শরীর এবং মনের পর্দা একসাথে করেন তাদের আমি সম্মান করি।

৬| ০৪ ঠা জুলাই, ২০২২ সকাল ৮:৩১

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: মোল্লা মানসিকতার লোকের অভাব নেই দেশে।

০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক বলেছে। দুর্ভাগ্য দেশের অর্ধেকের বেশি মানুষ মোল্লা।

৭| ০৪ ঠা জুলাই, ২০২২ সকাল ৮:৪৬

রানার ব্লগ বলেছেন: একটু ভালো করে দেখুন রাস্ট্রে এখন সাধারণ মানুষের ভেতর কিছু অসাধারণ মানুষ ঢুকে গেছে তারা বিভিন্ন স্থানে মানুষকে হয়রানী করছে। হিন্দু শিক্ষকদের অপদস্ত করছে মেয়েদের অশ্লীল মন্তব্য করছে সোশ্যাল মিডিয়ায় সব বড় বড় ঈমাম সাহেবরা মিডিয়ার মেয়েদের টার্গেট করে বিভিন্নভাবে নোংড়া উক্তি করছে। এই অসাধারণ মানুষদের ভেতর কিছু মায়েরুপি ছেলেও আছে তারা মেয়ে সেজে বিভিন্ন ভাবে মানুষকে হয়রানী করছে। এটা একটা প্রক্রিয়া। এখনো এটা প্রাথমিক পর্যায়ে আছে যদি তা প্রতিহত করতে না পারা যায় আজ হঠাৎ কিছু কার্যক্রম দেখছেন এদের কাল আপনার বাড়িতে ঢুকে আপনাকে হেনস্ত করবে। যেখানেই এদের এই সব ভন্ডামী দেখবেন সাথে সাথে প্রতিবাদ করবেন জানি হয়তো সংগী পাবেন না কারন কুকুর দল বেধে খাউ খাউ করে কন্তু বাঘ একাই। প্রতিবাদ করুন আজ আপনি একা কাল অসংখ্য হবে।

০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: মোল্লা দিনে দিনে সংখ্যায় বাড়ছে। এরা ভয়ংকর রূপ ধারণ করছে। ইসলামে হিন্দু বা যে কোন ধর্মের মানুষকে সম্মান করার তাদের আঘাত না করার কড়া নির্দেশ দেয়া আছে। আমাদের নায়িকা মডেল দের পোস্টে অকথ্য ভাষায় মন্তব্য করসে। ইমাম ততা ন্সমাজের নেতা অসামাজিক কর্মকান্ডে লিপ্ত হয়ে ইসলাম কে ছোট করসে, ছেলেরা মেয়ে সেযে নিজেকে সাইকো হিসেবে জাহির করসে, এরা সুযোগ পেলে যারা ওদের দল করেনা তাদের রগ কেটে দিবে, ।

প্রতিবাদ করতে রুচিতে লাগে। এরা এতো নীচু মানের এদের সাথে তর্ক করতে আপনার ব্যক্তিত্বে আঘাত লাগবে। তবে পিয়া এদের জম। একমাত্র ওই ওদের বিরুদ্ধে আওয়াজ তুলে।

৮| ০৪ ঠা জুলাই, ২০২২ সকাল ৮:৪৮

রানার ব্লগ বলেছেন: মারিয়া নুর আমার হিডেন ক্রাশ!!

০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৩৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ারিয়া বাংলাদেশের সবচেয়ে সুন্দর ৩০ সেলিব্রিটির মধ্যে ১ জন। ক্রাশ খাওয়া স্বাভাবিক।

৯| ০৪ ঠা জুলাই, ২০২২ সকাল ৯:০৮

বিটপি বলেছেন: নিজের ইচ্ছেনুযায়ী যেকোন পোশাক পরার অধিকার নারীর আছে - এ কথা ইসলামী মৌলবাদী বা আপনার ভাষায় মোল্লারা কখনোই বলেনি। এটা সো কল্ড প্রগতিশীলদের একটা বহুল চর্চিত শ্লোগান।

পোশাকের ব্যাপারে মৌলবাদীদের বক্তব্য একটিই। এটা দল-মত নির্বিশেষে সমস্ত মৌলবাদীই বলবে। তা হল, নারীরা নাইট ক্লাব অথবা মডেলিং র‍্যাম্পে যা খুশী তাই পড়ে চলুক - কোন আপত্তি নাই। কিন্তু রাস্তাঘাটে পাবলিক প্লেসে যেন অন্তত শালীন পোশাকে আসে - যাতে তার দিকে অযাচিত নজর না পড়ে।

০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: বিটিপি না জেনে কথা বলা একজন ব্লগারের সাথে যায়না। আপনি অধিকাংশ সময় মন গড়া মন্তব্য করেন যা দুঃখজনক। আমার পোস্টের মুল বক্তব্য যা যা ইচ্ছা সে তা পড়বে। আমি হিজাব পরা একটা মেয়েকে বাজে কমেন্ট করতে পারিনা ঠিক তেমনি হিজাবী দলের কেউ জিনস টপস পরা কাউকে নোংরা মন্তব্য করে ব্যক্তি আক্রমণ করতে পারেনা। একটি মেয়ে ওয়েস্টার্ন পড়েছে বলে তারে গালি দেয়া যাবে কোরানে বা হাদীসে কোথায় আছে ? দেখি রেফারেন্স দেন তো।

১০| ০৪ ঠা জুলাই, ২০২২ সকাল ৯:১১

বিটপি বলেছেন: উহ! পিয়া দোজখুলের ভিডিও কেন যে ক্লিক করেছিলাম - এজন্য নিজের গালে থাপড়াতে ইচ্ছে করছে। মা বোন নিয়ে যেভাবে কথা বলতে শুরু করল, কয়জন পারবে এই ভিডিও শেষ পর্যন্ত দেখতে? মৌলবাদীরা কখনও পারবে এত জঘন্য ভাষায় কোন স্টেটমেন্ট দিতে?

০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ও স্ট্রেট ফরওয়ার্ড । যা বলে হক কথা বলে। একটা মেয়ের বুবস ব্রেস্ট নিয়ে নোংরা মন্তব্য করলে সে কি চুমা দিবে?

১১| ০৪ ঠা জুলাই, ২০২২ সকাল ১০:১৮

জুল ভার্ন বলেছেন: পোষাকের শালীণতার চাইতে মনের শুদ্ধাচারিতা বেশী জরুরী।

০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: একদম ঠিক বলেছেন। মনের পর্দার চেয়ে বড় কোন পর্দা নেই।

১২| ০৪ ঠা জুলাই, ২০২২ সকাল ১০:৫২

মরুভূমির জলদস্যু বলেছেন: আমার কম্পুতে কোনো এ্যাড আহেনা। তাই বেহুদা কোনো খানে ক্লিকও করা হয় না।
দেখেন সৌন্দর্যের প্রতি আমার আকর্ষণ অবশ্যই আছে। সুন্দরীরা তাদের সৌন্দর্য কিভাবে প্রদর্শন করবে সেটি নিতান্ত তাদের বিষয় হলেও দেশ সমাজ সময় পরিবেশ ইত্যাদি বিষয়গুলি বেশ বড় নিয়ামক।

০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক আছে আপনার কথা যুক্তি সঙ্গত । কিন্তু কেউ ওয়েস্টার্ন পড়লে তাকে গালি দিয়ে মন্তব্য করবে এটা কি ঠিক ? জামাত পার্ট ২ এর মেয়েটিকেই বা কেন গালি দিলো ?

১৩| ০৪ ঠা জুলাই, ২০২২ সকাল ১০:৫৩

অপলক বলেছেন: অভিনেত্রী বলেছেন, মা বোনেদেরও বুবস, ব্রেস্ট আছে।

জ্বি আছে। কিন্তু তারা ওগুলো অশালীন প্রদর্শন করেনা। কিন্তু আপনি ওটাই প্রর্দশন করেন, ওটাই ইনকাম, ওটাই আপনাদের ব্যবসা। এ্যান্জেলেনা জুলির ব্রেস্ট নেই, কেটে ফেলে দিয়েছে, তারপরেও আজও ফল্প হয়নি। কারন তারা কাজ জানে। কিন্তু আপনি দেহ প্রদর্শন মাত্র ৬ মাসের জন্যে বন্ধ রাখুন, দেখেন কোন ইনকাম হয় কিনা?

টুপিওয়ালাদের দোশ দিয়ে কি লাভ? ওরা তো বালকদেরও ছাড়ে না...

০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: পোস্ট না পড়ে মন্তব্য করলেন !!
১) একজন মডেল কি বোরখা পড়ে পিক আপলোড দিবে?
২) হিজাব পরে চলবে? ৩) হিজাব পড়ার পরেও কেন ধর্ষণ হয়?
৩) তনু কে বা ৫/৬ বছরের মেয়েকে কেন ধর্ষিতা হতে হয়েছে ?
৪) কেউ ইসলাম না মানলে তারে গালি দেয়া যাবে ব্যক্তি আক্রমন করা যাবে কোথায় লেখা আছে ?

১৪| ০৪ ঠা জুলাই, ২০২২ সকাল ১১:০৩

নীল আকাশ বলেছেন: এই পোস্ট দিয়ে মনে শান্তি পেয়েছেন? হৃদয় কলিজা গুর্দা ঠাণ্ডা হয়েছে?
আপনার পোস্টগুলিতে আমি ঢুকি না কারণ প্রায় সব সময় যেইসব ছবি আপনি দেন সেইগুলি দেখতে ইচ্ছে করে না।
নায়িকার যে পেশার সাথে জড়িতে সেখানে ধর্মকে টেনে আনা চরমতম বোকামী। কেউ ইসলাম ভালোভাবে মানলে নায়িকা হতে যাবে না। আবার কোনো নায়িকার বক্তব্য শুনে সেটা দেশে বাকি সব মেয়েদের ভাষ্য বলে ধরাও ঠিক হবে না।
একপেষে মনোভাব কিংবা ধর্ম বিদ্বেষী মনোভাব নিজেকে দ্রুত পরিচিত করার জন্য খুব ভালো মাধ্যম ।
তবে এইসব ফালতু কাজ অনেক আগেই পুরাতন হয়ে গেছে।

এবার আসুন আসল বিষয়েঃ
আল্লাহ তাআলা নারী ও পুরুষদের প্রতি পর্দা পালনের বিষয়টি কুরআনুল কারিমে সুস্পষ্ট ভাষায় ঘোষণা করেছেন। আল্লাহ তাআলা বলেন- ‘(হে নবি! আপনি) মুমিন (পুরুষদের) বলে দিন, তারা যেন তাদের দৃষ্টিকে নিচু করে এবং লজ্জাস্থানের হেফাজত করে, এটা তাদের জন্য অধিকতর পবিত্র। তারা যা কিছু করে আল্লাহ সে বিষয়ে অবগত। এবং (হে নবি! আপনি) ঈমানদার নারীদের বলুন, তারা যেন তাদের দৃষ্টিকে নিচু রাখে এবং তাদের লজ্জাস্থানের হেফাজত করে। তারা যেন যা সাধারণত প্রকাশমান, তাছাড়া তাদের সৌন্দর্য প্রদর্শন না করে এবং তারা যেন তাদের মাথার ওড়না বক্ষদেশে ফেলে রাখে; এবং তারা যেন তাদের স্বামী, পিতা, শ্বশুর, পুত্র, স্বামীর পুত্র, ভ্রাতা, ভ্রাতুষ্পুত্র, ভগ্নিপুত্র, স্ত্রীলোক অধিকারভুক্ত দাসি, যৌনকামনামুক্ত পুরুষ ও বালক, যারা নারীদের গোপন অঙ্গ সম্পর্কে অজ্ঞ, তাদের ব্যতীত কারো কাছে তাদের সৌন্দর্য প্রকাশ না করে, তারা যেন তাদের গোপন সাজ-সজ্জা প্রকাশ করার জন্য জোরে পদচারণা না করে। মুমিনগণ, তোমরা সবাই আল্লাহর সামনে তওবা কর, যাতে তোমরা সফলকাম হও।’ (সুরা নূর : আয়াত ৩০-৩১)

আপনি কি কুরআনের আয়াত শুদ্ধভাবে মানেন? যদি মানেন তাহলে ইসলাম নিয়ে কথা বলবেন। আর যদি না মানেন তাহলে এটা আপনার সর্ম্পূণ দ্বিচারিতা। আপনি কুরআনের আয়াত না মানলে ইসলামিক বিষয়ে আপনার কথা বলা থেকে বিরত থেকে উচিত। পর্দা প্রথা নারীদের এবং পুরুষদের উপর ফরজ আল্লাহ দ্বারা নির্ধারিত। যেটা বুঝেন না সেটা নিয়ে কথা বলা অজ্ঞতার লক্ষণ।

*** আল্লাহর সরাসরি নির্দেশ কেউ মানলেই সে জামাত শিবির হয় না। এতটুকু বুঝার বুদ্ধি আশা করছি আপনার আছে।

শুভ কামনা।



০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য। মন্তব্য টির জবাব কিছু সময় পরে দিচ্ছি।

০৪ ঠা জুলাই, ২০২২ রাত ১০:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: প্রথম কথা হলো একজন ব্লগার স্বাধীন ভাবে তার মত প্রকাশ করবে যার ভালো লাগবে সে পড়বে যার ভাল লাগবেনা সে গ্রহণ করবেনা। আর আমার নতুন করে পরিচিত হওয়ার কিছু নেই। ৮ বছর আগে যা ছিলাম এখনো তা। কোন পরিবর্তন হয়েছে বলে আমি মনে করিনা। ব্লগে একটু একটু বেশী সময় দিচ্ছি এতোটুকুই।

আমার পোস্টের মুল বক্তব্য হলো কেউ ইসলামী পোশাক না পড়লে তাকে গালি দেয়া ইসলামে নিষিদ্ধ। ইসলামে জোর জবরদস্তি করে কিছু চাপিয়ে দেয়ার সিস্টেম নেই তো।

আপনি পোস্টের একটি প্রশ্নেরও জবাব দেন নি। জামাত শিবির পার্ট ২ এর মেয়েটি নিজেই বলেছেন যারা গালাগালি করছে তারা জামাত শিবির কর্মী।

আমি শুদ্ধ ভাবে মানিনা বলে ইসলাম অমান্য করে ইসলামের দোহাই দিয়ে কেউ মেয়েরা ওয়েস্টার্ন পড়লে গালাগালি করা কে জায়েজ করতে পারবেনা।

১৫| ০৪ ঠা জুলাই, ২০২২ সকাল ১১:০৮

মোঃ মাইদুল সরকার বলেছেন:
আসলে একেক জনের ভাবনা, মন মানসীকতা একেকরকম। মানুষকে আগে মানুষ হতে হবে প্রকৃত মানুষ।

০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: কদম ঠিক বলেছেন। আগে মন মানসিকতা পবিত্র করতে হবে।

১৬| ০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ১২:৪৯

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



আমার মনে হোয়, পিয়া জান্নাতুল নামের যে মডেল আছেন, তিনি ফালতু কমেন্ট করেন।

আর, ভালো মানুষ ফালতু কমেন্ট করে না।

ঐদিন কোন এক হাই কমিশনের পেজে অহেতুক একটি বাজে কমেন্ট করেন তিনি। আমি ধুয়ে দিয়েছি।

০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ ব্রাদার আপনার মন্তব্যের জন্য।

মনে হয় আপনি ওকে ভুল বুঝেছেন। ও খুবই ভালো মেয়ে। জামাত ফেফাজতের যারা আজে বাজে নোংরা মন্তব্য করে তাদের বিরুদ্ধে একমাত্র সেই কথা বলে অন্যরা তাদের ভয় পায়।

পিয়া দেশের এক নাম্বার ফ্যাশান মডেল। কোন হাই কমিশানার এর পোস্টে ওনি বাজে মন্তব্য করবেন না। মনে হয় ওর নামে ফেক পেজ/ আই ডি খুলে কেউ এটা করসেন।

শুভেচ্ছা নিরন্তর।

১৭| ০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ১:২০

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: ধর্ম এবং আপনার কথা একসংগে যায়না।





ভালো থাকুন নিরন্তর।

০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ। মনের পর্দা বড় পর্দা। ইসলামে কাউকে গালি দেয়ার সিস্টেম নেই।

১৮| ০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:২৫

রাজীব নুর বলেছেন: পোষ্ট ও মন্তব্য গুলো পড়লাম।

০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: পোস্টের বিষয়বস্তু নিয়ে আপনার বক্তব্য কি ?

১৯| ০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৩৪

রায়হান চৌঃ বলেছেন: Yea..... we can realize that you are a "Pimp", so..... I dont think so you need to descrive any more about yourself.

anyway................. have a good day

০৪ ঠা জুলাই, ২০২২ দুপুর ২:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: You are right thank you.

২০| ০৪ ঠা জুলাই, ২০২২ বিকাল ৩:২৮

রামু দাস বলেছেন: দ

০৪ ঠা জুলাই, ২০২২ বিকাল ৩:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: দ নয় ধ নাটকটি দেখবেন ভালো লাগবে।

২১| ০৪ ঠা জুলাই, ২০২২ বিকাল ৩:৪১

রামু দাস বলেছেন: nice

০৪ ঠা জুলাই, ২০২২ বিকাল ৩:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ ।

২২| ০৪ ঠা জুলাই, ২০২২ বিকাল ৩:৪১

অপলক বলেছেন: লেখক বলেছেন আর আমার কথা:
১) একজন মডেল কি বোরখা পড়ে পিক আপলোড দিবে?
-মডেল বোরকা বা বিকিনির যেকোনটার মডেল হতে পারে। কারন সে মডেল। ওটাই তার ইনকামের পথ। সে মা বোনদের টানে কেন? সমাজের সবাই কে যদি মা বোন বানাই, তাহলে তো বউ পাব না। হাই সোসাইটির বাচ্চারা GF/BF পাবে না। SWEET DADY রা কিউটিদের পাবে না। সব স্তরে একটা ব্যালেন্স থাকতে হবে।
২) হিজাব পরে চলবে?
- পরতেই পারে। পাপারাজিদের এড়াতে হিজাব পরতেই পারে। তবে এমন কিছু পড়ে রাস্তায় বের হবে না যা এখানকার সংস্কৃতিকে অবমাননা করে।
৩) হিজাব পড়ার পরেও কেন ধর্ষণ হয়?
- ধর্ষকের কোন ধর্ম থাকে, বোধ জ্ঞান থাকে না। বাংলাদেশেই ১১ টা কেসে নিজ/সৎ বাবা তার মেয়েকে রেপ করেছে। নানা তার নাতি কে করেছে, মামা তার ভাগ্নিকে করেছে। শিক্ষক বালককে করেছে যার কোন হিসাব নেই। সেখানে পোশাকের কোন ইস্যু নেই।
৩) তনু কে বা ৫/৬ বছরের মেয়েকে কেন ধর্ষিতা হতে হয়েছে ?
-ধর্ষকরা অমানুষ। বোধ জ্ঞান শূন্য। বয়স, জেন্ডার, পোশাক, হিজাব এসব কোন ব্যাপার না। এদের কে সমাজ থেকে নির্মূল করতে ইসলাম কঠিন শাস্তির বিধান রেখেছে। শুধু ১ মাসের জন্যে সেই শাস্তির আইন দেশে চলুক, দেখবেন সব ঠিক।
৪) কেউ ইসলাম না মানলে তারে গালি দেয়া যাবে ব্যক্তি আক্রমন করা যাবে কোথায় লেখা আছে ?
- একজন মুসলিম ইসলাম ত্যাগ করলে তাকে কতল করার বিধান আছে, কিন্তু একজন অমুসলিমের ব্যাপারে আক্রমন করার বিধান নেই। বাংলাদেশ গনতান্ত্রিক দেশ যার নিজস্ব সংবিধান ও আইনী ব্যবস্থা আছে। আমাদের উচিত আইনের ফাক দিয়ে যাতে অপরাধী পার না পেয়ে যায় সে ব্যাপারে সচেতন হওয়া।

০৪ ঠা জুলাই, ২০২২ বিকাল ৩:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: অফিসে । আপনার মন্তব্যের জবাব রাতে দিব ইন শা আল্লাহ।

০৪ ঠা জুলাই, ২০২২ রাত ১০:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: সে মা বোনদের টানে কেন?
উত্তর সে নিজেই দিয়ে দিসে।

২) হিজাব পরে চলবে?
- পরতেই পারে। পাপারাজিদের এড়াতে হিজাব পরতেই পারে। তবে এমন কিছু পড়ে রাস্তায় বের হবে না যা এখানকার সংস্কৃতিকে অবমাননা করে।

হিজাব পড়লেও তো ধর্ষণ করে। মাদ্রাসার ছেলে গুলো কি কারণে ধর্ষিত হয় !!


-ধর্ষকরা অমানুষ। বোধ জ্ঞান শূন্য। বয়স, জেন্ডার, পোশাক, হিজাব এসব কোন ব্যাপার না। এদের কে সমাজ থেকে নির্মূল করতে ইসলাম কঠিন শাস্তির বিধান রেখেছে। শুধু ১ মাসের জন্যে সেই শাস্তির আইন দেশে চলুক, দেখবেন সব ঠিক।


এটা যখন বুঝেন তাহলে কেন বুঝেন না গালি দেয়া ইসলামে কবিরা গুনাহ । যাকে গালি দেয়া হয় তার জুলুম হয়।


গায়ের জোরে কথা না বলাই ভাল।

০৪ ঠা জুলাই, ২০২২ রাত ১১:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আমার পোস্টে কেন আসছেন আপনার তো পোস্ট দিয়ে একটা মন্তব্য নেয়ারই হেডম নেই। ব্যক্তি আক্রমণ করেন।

২৩| ০৪ ঠা জুলাই, ২০২২ বিকাল ৪:৫২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
ইসলাম নারীদের জন্য পোষাক
কেমন হবে তা নিধা'ন করে
দিয়েছে, কে সেটা মানবে
আর কে মানবে না তা
তাদের ব্যাপার!

০৪ ঠা জুলাই, ২০২২ বিকাল ৫:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ নূরু ভাই পোস্টের মূল বক্তব্য বুঝার জন্য। কেউ না মানলে তাকে গালি দেয়ার হুকুম কি ইসলামে আছে ?

২৪| ০৪ ঠা জুলাই, ২০২২ রাত ১০:১৬

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: পোস্টের বিষয়বস্তু নিয়ে আপনার বক্তব্য কি ?

জ্ঞানী গুনীজন ব্যক্তব্য দিয়েছেন। আমি ছোট মানুষ, তাই চুপ থাকাই ভালো মনে করছি। জানেন তো বোবার শত্রু নেই।

০৪ ঠা জুলাই, ২০২২ রাত ১০:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: তাহার সেই পুরনো অভ্যাসে নিজেদের টা অন্যদের উপর জোর করে চাপিয়ে দিতে চাচ্ছেন।

২৫| ০৫ ই জুলাই, ২০২২ সকাল ৭:৩৯

অগ্নিবেশ বলেছেন: মোহাম্মদ গোফরান ভাই, আপনি একজন সৎ এবং ভালো মানুষ ইহাতে কোনো সন্দেহ নেই, তবে আপনে ইসলামের ই ও
বোঝেন না, সেই দিক দিয়ে ব্লগার নীল আকাশকে অনেকদিন ধরেই দেখছি, কট্টর মনে হলেও তিনি সহি ইসলামকে ফলো
করেন। প্রফাইলে নিজের ছবি দিয়ে যুদ্ধ করে টিকে থাকতে পারবেন তো? এক্ষেত্রে বাংলাদেশ খুবই ভয়াবহ স্থান।

০৬ ই জুলাই, ২০২২ রাত ১:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: নীল আকাশ সাহেব নিজের মত অন্যের উপর জোর করে চাপায় দিতে চান ফেসবুক ব্লগ থেকে মেয়েদের ছবি সহ ওদের বের করে দিতে চান, সবাইকে জোর করে হিজাব পড়াতে চান, ওনার ইচ্ছা মত ব্লগিং করাতে চান।


আমি মৃত্যুকে ভয় করিনা।

২৬| ০৫ ই জুলাই, ২০২২ সকাল ১১:২৪

নীল আকাশ বলেছেন: প্রথম কথা হলো একজন ব্লগার স্বাধীন ভাবে তার মত প্রকাশ করবে যার ভালো লাগবে সে পড়বে যার ভাল লাগবেনা সে গ্রহণ করবেনা। কোনো অসুবিধা নেই। তবে যেটা নিয়ে আপনার জ্ঞান কম সেটা নিয়ে লিখতে গিয়ে নিজেকে হাস্প্যপদ না করাই উত্তম।

আপনি পোস্টের একটি প্রশ্নেরও জবাব দেন নি। জামাত শিবির পার্ট ২ এর মেয়েটি নিজেই বলেছেন যারা গালাগালি করছে তারা জামাত শিবির কর্মী। গালাগালি করা নোংরা কাজ। সেটা যেই করুক না কেন। জামাত বা লীগ কারো মুখই কারো যে কম না।

আমি শুদ্ধ ভাবে মানিনা বলে ইসলাম অমান্য করে ইসলামের দোহাই দিয়ে কেউ মেয়েরা ওয়েস্টার্ন পড়লে গালাগালি করা কে জায়েজ করতে পারবেনা। ওয়েস্টার্ন পোষাক পরা ইসলামে নিষিদ্ধ। কোনো মুসলিম সেটা পরতে পারে না, যদি সে নিজেকে মুসলিম দাবী করে। কোনো মুসলিম সেটাকে সমর্থন করার অর্থ হচ্ছে আল্লাহর নির্দেশ সরাসরি অমান্য করা। আপনি সম্ভবত জেনে কিংবা না জেনে সেটা করছেন। সর্তক হোন। মানুষের মৃত্যুর কোনো নির্দিষ্ট দিনক্ষণ নেই। এইসব কাজের জন্য শুধুমাত্র আপ্নাকেই জবাব দিতে হবে। কী জবাব দেবেন ঠিক করে রেখেছেন?

@ অগ্নিবেশঃ আমি খুব নগন্য একজন মানুষ। সব সময় চেষ্টা করি সঠিকভাবে সঠিক পথে চলতে। আমাদের সবারই তাই করা উচিত। ধন্যবাদ।

সবার জন্য শুভ কামনা এবং ঈদ উল আযহার শুভেচ্ছা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.