নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

ঈদ স্পেশালঃ ‘চোখের বোরখা নামিয়ে দেখ জোছনার গালিচা, ঘর ছেড়ে তুমি বাইরে এসো, চেয়ে দেখ রংধনু চেয়ে দেখ সাতরং ’

০৯ ই জুলাই, ২০২২ রাত ৮:৩৯


একটি ফ্রেন্ড সার্কেল একই বিশ্ববিদ্যালয়ের ৫ বন্ধু পলাশ, সাফা , ইভানা, সাব্বির ও পাভেল চট্টগ্রামের কাপ্তাইতে একটি ট্যুরে ঘুরতে যায়। সবাই বন্ধু হলেও ইভানা পলাশ কে ভালোবাসে।ইভানা পলাশকে অনেক ভাবে ইমপ্রেস করার চেষ্টা করে কিন্তু পলাশ এভয়েড করে কারণ তার ধারণা তাদের মধ্যে রিলেশন হলে তাদের সার্কেলের মধ্যে দূরত্ব সৃষ্টি হবে। অপরদিকে সাব্বির সারাক্ষণ পিনিক থাকে আর চিল করে যেমন প্রত্যেক ফ্রেন্ড সার্কেলেই একজন থাকে, যে ভেজা শুকনো ঠুকনো খায়, সে প্যারা-হীন চিল জীবন ভালোবাসে। পাভেল একটু আত্ম ভুলা টাইপ। ট্রিপে বাসা থেকে বাথরুম করে আসেনি। পুরা পথ সে বাথরুম চেপে রাখে, কোন কিছুতে নায় শুধু বন্ধুদের সময় দেয়। আর সাফার সাথে এক বিরাট ধনি লোকের সাথে এনগেজমেন্ট হয়ে যায়।ইভানা আর পলাশের কিউট খুনসুটি দেখে সাফার প্রচণ্ড খারাপ লাগে।তার নিজের রিলেশন এতো সুইট না ।
একদিন সবাই মিলে বোটে করে ঘুরতে যায়। বোট চলতে চলতে গানের সাথে সবাই নাচ করে। সারাদিন মজা করে অনেক। লাঞ্চ টাইমে সাফা ফোন চেক করে দেখে মেসেঞ্জারে একটা মেসেজ-
R U safe ?
Ki korteso tmi?
Phn dhortesona keno?
Amake rekhe chele friend der shathe moja korteso?
Tomar moto meyeke dhore thaprano uchit.
I am going to block u r8 now
Fu**k U
এই মেসেজ গুলো দেখে সাফা প্রচণ্ড রেগে যায় । কান্না করে। ছোট লোক টাকে ছোট লোক বলে বকা দেয়? আমার মা –বাবা কোন দিন আমাকে গালি দেয় নি তুই দিচ্ছিস? তুই আমার সাথে কি ব্রেক আপ করবি। আমি তোর সাথে ব্রেক আপ করলাম। বলে ছোট লোকটাকে ব্লক করে দিল। পেছনে ফিরে দেখে অন্য বন্ধুরা ওর দিকে তাকিয়ে আছে।

১ দিন ছিল পলাশের জন্ম দিন। তাই অন্য বন্ধুরা প্ল্যান করে সারাদিন চিল করার পর পলাশকে রাত ১২ টার পর সারপ্রাইজ দিবে। পরিকল্পনা অনুযায়ী রাত ১২ টায় বাকি ৪ জন কোথাও লুকিয়ে থাকে আর পলাশ তাদের খোজে । ১২.০১ মিনিটে সবাই হ্যাপি বার্থ ডে বলে ওকে উইশ করলে বলে সারপ্রাইজড হইনি। ১ মিনিট পর ইভানা কালো শাড়ি পড়ে বার্থডে কেক নিয়ে এলে সে এবার সত্যি সারপ্রাজড হয়। বার্থডে উপলক্ষে একটু ড্রিংকস এর ব্যবস্থা হয়। সাব্বির ছাড়া বাকি ৪ জন কোনদিন এসব খায়নি। এই প্রথম সবাই এক প্যাক করে খেল বাকি পুরা বোতল সাব্বির। ইভানা আর পাভেল খেয়ে প্রচুর বমি করে। ইভানাকে মাথায় পানি টানি দিয়ে রিলাক্স নরমাল করে পলাশ এই সময় ইভানা ওকে জড়িয়ে ধরলে পলাশ শাউট করে। এর পরের দিন অন্য বন্ধুরা তাকে বুঝায় ইভানা ওকে ট্রুলি লাভ করে।
সকাল হলে পলাশ ইভানা কে খুঁজতে গিয়ে দেখে লেকের ধারে মন খারাপ করে বসে আছে। পাশে গিয়ে বসে পলাশ। এই সময় ইভানার মেসেঞ্জারে ২ টা মেসেজ আছে তাকে পছন্দ করে এরকম একটা ছেলে গুড মর্নিং টেক্সট করছে যে অনেক দিন ধরে টেক্সট করে আসছে কিন্তু ইভানা রিপ্লাই দেয়না। এই ছেঁচড়া তোকে টেক্সট করে কেন? তোর কি? আমার অনেক কিছু? আমি তো তোকে বিরক্ত করি? এখন জেলাস হস কেন? আমি ছাড়া কেউ তোকে টেক্সট করতে পারবেনা। কেন? কারণ তোকে আমি ভালোবাসি বলে ইভানাকে প্রপোজ করে পলাস।ফ্রেন্ডসরা পেছন থেকে সব দেখে আর। এই সময় সাফা বলে আমি একটা ডিসিশন নিসি। আমি হ্যাপি না। আমি ছোট লোকটার সাথে আর সম্পর্ক রাখবোনা বলে এনগেজমেন্ট রিংটা লেকের পানিতে ছুড়ে ফেলে দেয়।

এটি বাংলা নাটক ব্যাড বাজ এর রিভিউ হলেও দেখবেন আমাদের আশে পাশে এরকম অনেক লোক আছে যারা সবকিছুতে সন্দেহ করে। সবাইকে নিজের মতো মনে করে। অনুমানের উপর ভিত্তি করে ধর্মের দোহাই দিয়ে মন গড়া সিদ্ধান্ত নিয়ে অপবাদ দেয়।তাদের নিজের মতো না চললে গালি দেয়। ভিডিও করে পুরা রুম দেখানোর পরেও সন্দেহ করে মনে করে মিথ্যা কথা বলছে। অন্যের কথা শোনে মানুষকে তার সত্য মিথ্যা যাচাই না করেই তা স্প্রেড করে।

এদের সম্পর্কে রাসুল সঃ কি বলছে আসুন দেখি-রাসুলুল্লাহ (সা.) বলেন, ‘ শোনা কথা প্রচার করা একজন ব্যক্তির মিথ্যাবাদী হওয়ার জন্য যথেষ্ট।- (আবু দাউদ, হাদিস : ৪৯৯২) ’। কেউ তাদের মন মত করে চলেনা বলে বা মতের অমিল হলে, তাকে প্রমান ছাড়া বিশ্রী অপবাদ দেয়। তাদের সম্পর্কে সুরা নূরের ২৩ নাম্বার আয়াতে আল্লাহ বলেন- ‘নিশ্চয়ই যারা সচ্চরিত্রবান সরলমনা নারীদের ব্যভিচারের অপবাদ দেয়, তারা দুনিয়া ও আখিরাতে অভিশপ্ত এবং তাদের জন্য (আখিরাতে) আছে মহাশাস্তি। ’ পবিত্র কোরআনে মহান আল্লাহ আরও বলেন, ‘হে মুমিনরা, তোমরা বেশি অনুমান থেকে দূরে থাকো। নিশ্চয়ই কোনো কোনো অনুমান তো পাপ। আর তোমরা গোপন বিষয় অনুসন্ধান করো না এবং একে অপরের গিবত করো না- ’ (সুরা হুজরাত, আয়াত : ১২)। এদের দল না করেও যে ইসলাম সম্পর্কে জানা যায় বুঝা যায় মানা এরা তা মানতেই চায়না।

শুধু ছেলে যে ছোট লোক তা নয় অনেক মেয়ে ছোটলোকও আছে স্বভাবে একই। দুর্ভাগ্য আমাদের দেশের অনেক মেয়ে সাফার মতো ব্যক্তিত্ববান না যারা হ্যাপিনেস কে টাকার চেয়েও বেশী গুরুত্ব দেয়।মনে হ্যাপিনেসই যদি না থাকে, টাকা দিয়ে কিছু হবে?একজন মানুষ কতোটা ক্লাস-লেস হলে গালি দেয়? কেমনে এসব ক্লাস লেসের সাথে মানুষ প্রেম ট্রেম করে বুঝি না। ছোট লোকী স্বভাব বাদ দিন। না হলে স্ত্রী/জি এফ ব্যক্তিত্ব-বান ও ক্লাসি হলে সে নিশ্চিত ব্রেক আপ করবে।

ব্যাড বাজ নাটকের ট্রেইলার টি নীচে দেয়া হলো দেখতে পারেন।


ছবি সাফা কবিরের ইনস্টাগ্রাম থেকে।

সবাই পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা। সকলের উপর শান্তি বর্ষিত হোক।


বিঃ দ্রঃ
১)এই পোস্টের সাথে ব্লগের কারো কোন সম্পর্ক নেই।
২)আয়াত ও হাদীস গুলো গুগস সার্চ করে সংগ্রহ করা হয়েছে।
৩) শিরোনাম জেমসে দুঃখিনী দু;খ করোনা গান থেকে।
৪) নাটকের রিভিউ এর মধ্যে ধর্ম আনার কারণ হলো,যারা নিজেদের ছাড়া সবাইকে নাস্তিক মনে করে তাদের বুঝানো আমি নাস্তিক নই। ট্যাগ , টার্গেট ও গালি গালাজ থেকে নিজেকে মুক্ত রাখতে আর কোন উপায় নাই।

মন্তব্য ২২ টি রেটিং +১/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুলাই, ২০২২ রাত ৮:৫৫

সোনাগাজী বলেছেন:


ঈদের শুভেচ্ছা

০৯ ই জুলাই, ২০২২ রাত ৯:০২

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ উস্তাদ আপনাকেও ঈদের শুভেচ্ছা।

২| ০৯ ই জুলাই, ২০২২ রাত ৯:০১

মরুভূমির জলদস্যু বলেছেন:

ঈদের শুভেচ্ছা

০৯ ই জুলাই, ২০২২ রাত ৯:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ঈদ মুবারক দস্যু ভাই।

৩| ০৯ ই জুলাই, ২০২২ রাত ১০:১৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
চোখের বোরখা নামাতে পারলাম না বলে
জোছনার গালিচা দেখা হলোনা।
সবাই নিরাপদে থেকে ঈদ মোবাক
জানাচ্ছে, আপনার উস্তাদও দেখি
ডরাইছে!

০৯ ই জুলাই, ২০২২ রাত ১০:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: উস্তাদ কেন ডরাবে? আর কারেই বা ডরাবে?


ধন্যবাদ নুরু ভাই মন্তব্যের জন্য।

৪| ০৯ ই জুলাই, ২০২২ রাত ১০:৪০

শূন্য সারমর্ম বলেছেন:


বাংলা নাটক দেখা হয় না বহুদিন।

০৯ ই জুলাই, ২০২২ রাত ১০:৪৩

মোহাম্মদ গোফরান বলেছেন: কেন আপনিও নূরু ভাই এর মতো ইংলিশ ম্যান হয়ে গেলেন নাকি?

Why English?

৫| ১০ ই জুলাই, ২০২২ রাত ১২:০৬

কামাল৮০ বলেছেন: চিন্তা ভাবনা করে যারা ভাল বাসে তারা মতলব বাজ।ভালবাসা হয়ে যায়।

১০ ই জুলাই, ২০২২ রাত ১২:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক বলেছেন কিন্তু যদি বুঝতে পারে ভুল মানুষ কে ভালো বাসছে ব্রেক আপ করা উচিৎ না হলে পুরা জীবন সাফার করতে হবে।

৬| ১০ ই জুলাই, ২০২২ রাত ১:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এই পোস্টে ইসলামিক বানী যুক্ত করেছেন দেখে মজা পেলাম। অতি সৃজনশীল মানুষও মনে হয়, সিনেমা বা নাটক রিভিউতে হাদীস বা রাসুল সাঃ এর বানী যুক্ত করার কোন কারন বা যুক্তি খুঁজে পাবে না।

যাইহোক, আপনাকে কেন যেন ভাই ইদানিং খুব অস্থির মনে হয়। মানুষের অস্থিরতা তার আচরন ও লেখায় পড়ে।

শুভেচ্ছা রইল। ঈদ মোবারক।

১০ ই জুলাই, ২০২২ রাত ১:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য। নিজেকে মুসলমান প্রমাণ করার জন্য এই ইসলামিক বানী যুক্ত করা। নাস্তিক ট্যাগ ও গালিগালাজ থেকে মুক্ত থাকার একটু চেষ্টা আর কি।ব্লগিংই যেখানে হুমকির মুখে সেখানে সৃজনশীল ব্লগিং করার চেষ্টা করাও বিলাসিতা।

অস্থির ঠিক নয় মেন্টালি ডিস্টার্বড বলতে পারেন।

আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও ঈদ মুবারক। সবসময় ভালো থাকুন।

৭| ১০ ই জুলাই, ২০২২ রাত ৩:১৭

রাজীব নুর বলেছেন: ঈদ মোবারক।

১০ ই জুলাই, ২০২২ দুপুর ১:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ঈদ মুবারক।

৮| ১০ ই জুলাই, ২০২২ দুপুর ১:২৪

লেখার খাতা বলেছেন: আপনে হলুন তরুনযুবকদের ব্লগার।৫০ থেকে ১০০০ বছরের লোকসমাজের আপনের পোষ্ট ভাল লাগবোনা। ঈদ মোবারক।

১০ ই জুলাই, ২০২২ দুপুর ১:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: ১০০০ বছর এখন মানুষ বাঁচেনা । আমার পোস্ট সবাই পড়েন। ঈদ মুবারক।

৯| ১০ ই জুলাই, ২০২২ দুপুর ২:২৫

জুল ভার্ন বলেছেন: ঈদ মুবারক ❤️

১০ ই জুলাই, ২০২২ বিকাল ৩:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ঈদ মুবারক ভাইয়া।❤️

১০| ১০ ই জুলাই, ২০২২ সন্ধ্যা ৭:২৬

রাজীব নুর বলেছেন: ভাইসাহেব আছেন কেমন?

১০ ই জুলাই, ২০২২ সন্ধ্যা ৭:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ভালো আলহামদুলিল্লাহ আপনি?

১১| ১০ ই জুলাই, ২০২২ রাত ১০:৩৪

বিটপি বলেছেন: আপনার কি দায় পড়েছে নিজেকে মুসলিম প্রমাণ করার? আপনি নাস্তিক হলে কি কেউ চাপাতি দিয়ে কোপাতে যাবে? ঈমানদার হলে নিজের কথা কাজ ও চিন্তা ভাবনার জন্য আল্লাহর কাছে দায়ী থাকবেন। কে কি ভাবল, সেটা দেখার বা দেখানোর আপনার কোন আবশ্যকতা নেই।

কাল্পনিক ভালোবাসার মন্তব্যের সাথে আমি একমত নই। নাটক সিনেমা কেন, যেকোন মিডিয়ায় প্রকাশিত যেকোন ঘটনার সাথে কোরআন হাদীস রেফারেন্স যুক্ত করার অবকাশ আছে, যদি তা যৌক্তিক হয়। বস্তুর ভরবেগের ব্যাখ্যা দিতে আইন্সটাইনের যুক্তি যেমন আবশ্যিক, কোরআন হাদীসে বর্ণীত ব্যখ্যাও তেমনি প্রাসঙ্গিক।

১১ ই জুলাই, ২০২২ রাত ১২:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ১৭ জনের বেশী ব্লগারকে হত্যা করা হয়েছে এবং এসব হত্যার সাথে কোন কোন ব্লগারের হাত আছে। অবশ্য আমি মৃত্যুকে ভয় পায়না। হক কথা বলার অপরাধে আমার মৃত্যু হলে আমি ধন্য হবো। আমি পরিপূর্ণ ইসলাম মেনে চলতে পারিনা। শুধু নামাজ গুলো পড়ি ৫ ওয়াক্ত। রোজা সব রাখি। যতটুকু পারি ততটুকু ধর্ম মেনে চলি। সবচেয়ে বড় কথা শুধু চাদগাজি স্যার রাজীব আর নূরু ভাই পছন্দ করি বলে ও পোস্টে ছবি যুক্ত করি বলে আমাকে অনেকে বিশ্রী গালি দিয়েছেন। এক পোস্টে আমাকে গালি দেয়া হচ্ছিল আপনিও সেখানে গিয়ে হাততালি দিয়েছেন। সোনাবীজ ভাই ও জুলভার্ন ভাই এর পোস্টে আমাকে অনেকে না উল্লেখ না করে গালি দিসে। উনারা চাইলে মানা করতে পারতেন। করেন নি। তারা মনে করে আমি নাস্তিক। তাদের গালি থেকে নিজেকে সেফ রাখতেই রিভিউতে ধর্ম আনা। ব্যপার না প্রত্যেকেই তার কর্মফল কিছুটা হলেও এই দুনিয়াতেই ভোগ করবে। আখিরাতে রয়েছে তাদের জন্য কঠিন হিসাব।

রিভিউ এর মধ্যে ধর্ম না আনাই ভাল। কিন্তু আমাকে বাধ্যগত কি কারণে আনতে হলো তার জবাব আমি কাভা ভাই কে দিয়েছি।

ঈদ মুবারক আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.