নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

যে কারণে হিংসুকরা আপনাকে হিংসা করে। (সাময়িক)

২০ শে জুলাই, ২০২২ রাত ১:৩৯


- ছবি- ফেসবুক।

নোটঃ ১
পোস্টে ছাগু ও কাঠ মোল্লা নিষিদ্ধ।
নোটঃ ২
আমার এই পোস্ট এবং সব পোস্ট যারা পরিকল্পিত ভাবে অটো রিপ্রেশ দিবে এবং ভবিষ্যতের পোস্টও যারা দিবে ওরা রাম পাঠার চেয়েও খারাপ। রাম পাঠা এদের চেয়েও অনেক ভালো। এর আগে আমার ও চাঁদগাজীর ২ টা পোস্ট কিছু ছাগল অটো রিফ্রেশ দিয়ে ১০ হাজারের বেশী হিট করিয়েছিল। উদ্দেশ্য ছিল আমাদের হেয় প্রতিপন্ন করা।কর্তৃপক্ষকে বিচার দিয়েও পাইনি।


যাই হোক মূল পোস্টে আসি।

কিছু লোক নিজেকে ছাড়া কাউকে সফল দেখতে চায়না। এরা হুদাই আপনাকে হিংসা হিংসা করবে। আপনার সুন্দর জুতা দেখে হিংসায় বলবে ফুটফাট থেকে কিনছে অথচ সে নিজে ফুটফাট। আপনার সুন্দর প্রেমিকা বা বউ হলে তাদের জ্বলবে। আপনি ফেসবুকে একটু বেশী লাইক পেলে এদের জ্বলবে । আপনার ফলোয়ার বেশী হলে জ্বলবে। জ্বলানি পোড়ানি যে তাদের রক্তে মিশে আছে। এরা নিজেকে ছাড়া অন্য কাউকে সহ্য করতে পারেনা। কারণে হিংসা করবে অকারণে হিংসা করবে। হিংসুক ও বিদ্বেষী মানুষ কোন অবস্থায় শান্তি পায় না। সে অশান্তি থেকে তাদের হিংসার পরিমাণ আরও বেড়ে যাবে। এজন্যই পবিত্র কোরানে আয়াত নাজিল হয়েছে- " হে আল্লাহ আমি তোমার আশ্রয় চাই হিংসুকের অনিষ্ট থেকে।" হিংসা আত্মার একটা রোগ। কিছু লোক কারো ভালো কিছু দেখলেই তার শত্রুতে পরিণত হয়। এমন নয় যে আপনি তার কোন ক্ষতি করেছেন। আপনি তার চেয়ে কোথাও একটু এগিয়ে এটাই। হিংসার কারণে মানুষের বিবেচনা-বোধ লোপ পায়।

হিংসা কে ইতিবাচক দেখা উচিৎ । কেউ যখন আপনাকে হিংসা করা শুরু করবে তখন মনে করবেন আপনার এমন কিছু আছে যা তার নেই।হিংসাকারী ভালো কোনও কিছু করার ক্ষমতা রাখে না। সে শুধু নষ্ট করতে জানে। জ্বালাতে জানে। জ্বালানোর মত কিছু না থাকলে নিজের ভেতরেই জ্বলতে থাকে। তাকে জ্বলতে দেয়া উচিত। তুষের মত সে জ্বলুক। হাদিসে আছে ৩ টি জিনিষ মানুষকে ধ্বংস করে দেয়। লোভ হিংসা অহংকার।

অন্যের ভালো দেখে হিংসা করে নিজে ভালো করার চেষ্টা করেনা। হিংসার মত মারাত্মক সামাজিক ব্যাধি আর নেই। ক্যান্সার কিংবা এইডস নয় বাঙালীর সবচেয়ে বড় রোগ হলও হিংসা। হিংসার কারণে কুৎসা রটায় এই জানোয়ার গুলো ।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২০ শে জুলাই, ২০২২ রাত ২:১১

কামাল৮০ বলেছেন: হঠাৎ ক্ষেপে গেলেন কেনো।ভালো মন্ধ মিলেই জগত ।

২০ শে জুলাই, ২০২২ রাত ২:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ফেসবুকে কিছু ছাগুদের পোস্ট কেউ পড়েনা। তাই এরা হিংসা করে একজনের আই ডি হ্যাক করছে। তাই দিলাম পোস্ট।

২| ২০ শে জুলাই, ২০২২ রাত ১০:২৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
ভাই মুচির নজর থাকে পুরাতন জুতার দিকে,
আর কুকুর যতই আস্ফালন করুক না কেনো
হাটুর উপরে কামড়াবার ক্ষমতা তাদের নাই।
তাই আপনার ভদ্রতা কুত্তাদের পাশ কাটিয়ে
চলুন।

২১ শে জুলাই, ২০২২ রাত ১০:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: লেখা শুরু করে দেন। কাউরে পাত্তা দেয়ার দরকার কী?

৩| ২১ শে জুলাই, ২০২২ বিকাল ৪:৪৪

রানার ব্লগ বলেছেন: আপনি দেখছি রেগে ঘ হয়ে আছেন । শান্ত হন !!!

২১ শে জুলাই, ২০২২ রাত ১০:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: বলদ গুলো মাথা গরম করে দেয়।

৪| ২২ শে জুলাই, ২০২২ রাত ১:০১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
সারমেয়দের প্রতি এটা আমার
মৌন প্রতিবাদ!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.