নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

কেউ গোল্ড ডিগার না হয়ে সিল্ভার ডিগার কেন হবে?

২২ শে জুলাই, ২০২২ বিকাল ৪:৫৯


- ছবিতে কপি রাইট আছে।

ছবিতে যাকে দেখতে পাচ্ছেন সে বাংলাদেশের একজন ফাস্ট ক্লাস ফ্যাশন মডেল। হাজার হাজার স্মার্ট বডি বিল্ডার ধনী লোক তার জন্য পাগল ছিল কিন্তু সে তার ভালোবাসার মানুষকেই বিয়ে করেছেন যিনি অনেক পয়সা ওয়ালা, আমেরিকা থাকে কিন্তু কথিত কম সুন্দর বা কম স্মার্ট। ছেলেটির সহযোগিতায় একটি কনজারভেটিভ শহরের মেয়েটি ফ্যাশনের মঞ্চ কাঁপিয়ে এখন ইউ এস এর কোন একটা বিখ্যাত ইউনিতে উচ্চ শিক্ষা অর্জন করছে। ও কি গোল্ড ডিগার ? ও কি ভুল কিছু করেছে? আমরা কি তার মনে ঢুকছি? কিভাবে না জেনে তার সম্পর্কে আন্দাজে কটূক্তি করি?নাকি আমরা তাঁদের রান্নার কাজে ঘরের চাকরানী করে রাখতে চাই?

গোল্ড ডিগার একটি ইংরেজি শব্দ যার অর্থ- স্বর্ণ-সন্ধানী ।

যে নারী শুধুমাত্র টাকা বা উপহারের জন্য পুরুষের সাথে সম্পর্ক করে; ধনী ব্যক্তিদের সাথে অর্থের জন্য সম্পর্ককারী নারী; সম্পদ ও টাকা পয়সা লোভে যে নারী পুরুষের সাথে সম্পর্ক স্থাপন করে । লক্ষ্য করুন যে সব পুরুষ শুধুমাত্র নারীর সৌন্দর্য, সেক্সি ফিগার, টাকা, সামাজিক স্ট্যাটাস দেখে বিয়ে করে তাদের গোল্ড ডিগার বলা হচ্ছেনা। শুধু একটি মেয়ে নিষ্ঠুর পৃথিবীর অমানবিক বাস্তবতার কথা চিন্তা করে কোন অসুন্দর বা বয়স্ক পুরুষকে বিয়ে করলে তাকে বলা গোল্ড ডিগার। অথচ নারী এবং পুরুষ উভয়ই আলাদা আলাদা দুইটি ক্ষেত্রে গোল্ড ডিগার।

সিনট্যাক্টিক উদাহরণ দিতে গিয়ে আমরা আমাদের বাংলাদেশের তাহসানের প্রাক্তন বউ মিথিলা ও ভারতীয় বিখ্যাত নায়িকা সুস্মিতা সেন এর কথা বলতে পারি। তাহসানের সাথে মনের মিল হচ্ছেনা তাই জন্য সে সৃজিত কে বিয়ে করেছে শুধু মাত্র এই অপরাধে মিথিলাকে কম গালি ও ট্রোল সহ্য করতে হয়নি। সামাজিক যোগাযোগ এর মাধ্যম ফেসবুকে পোস্ট দিলেই ছাগু মোল্লারা গালি আর নোংরা ব্যক্তি আক্রমণে জর্জরিত করেছে। এই কারণে সেলেব্রিটিরা এখন ফেসবুক ব্যবহারই করেনা। সবাই ইনস্টাগ্রামে একটিভ। এখানেও কাঠ মোল্লারা যাওয়া শুরু করসে। এরা যেখানেই গেসে পচন ধরিয়েই ছাড়ছে।

ব্যাড বাজ নাটকের রিভিউ লিখেছিলাম। এই ঈদে গুড বাজ নাটকটি এসেছে। নাটকে দেখা যায় মূল নায়িকার জামাই মাল্টি বিলিয়নার। ব্যাড বাজে নায়িকা রাগ করে এনগেজমেন্ট রিং ছুড়ে ফেলে দিয়েছিল কাঁপটায় লেকে তাই জামাই নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়েছে এবং বুঝিয়ে সে তাকে হারাতে চায়না সত্য ভালোবাসে তাই ইনসিকিউর ফীল করে। এবং ১২ লাখ টাকা দিয়ে আরেকটি নতুন রিং কিনে দেয়।একটা মেয়ে সম্পর্কে নিজে না জেনেই শুধু বয়স্ক বা পয়সাওয়ালা বিয়ে করেছে বলে বা প্রেম করছে তার গায়ে গোল্ড ডিগারের তকমা লাগিয়ে দিলাম। সত্যি সেলুকাস বড়ই ক্ষেত এই ছাগু ও মোল্লা সমাজ।

সুস্মিতা সেন ইন্টাগ্রামের পোস্টে বলছেন আমি নিজেই হিরে কিনতে পারি আমি গোল্ড ডিগার কেন হব? আমি সোনা খুঁজি না। আমার বরবরই হীরা পছন্দ। এবং আমি নিজেই হীরা কিনতে সক্ষম। আমরা কেন ললিত মোদীর সঙ্গে সুস্মিতার মতো ব্যক্তিত্বসম্পন্ন একজন ওয়ার্ল্ড ক্লাস নায়িকার ১০ বছরের প্রেমের সমর্ক মেনে নিতে পারবোনা? সুস্মিতা চাইলেই তো আমাদের সুবর্ণা আপার মতো ইয়াং কাউকে বিয়ে করতে পারতেন। তার যদি টাকা পয়সার অভাব থাকতো তাহলে নাহয় বুঝতাম টাকার জন্য। একজন বিশ্বসুন্দরী তার চেয়ে ১০ বছরের কারো সাথে প্রেম করে তোমাগো জ্বলবে কেন?অর্থের লোভ যে সুস্মিতার নেই তা স্পষ্ট করে জানালেন প্রাক্তন বিক্রম ভাট। সুস্মিতার পক্ষ নিয়ে তিনি বলেন, সুস্মিতা কখনওই এমন মানুষ নন যে ব্যাংক ব্যালেন্স দেখে প্রেম করবে। এমনকি তিনি স্মৃতিচারণ করে বলেন, যখন গুলাম ছবির শুটিং চলছিল সেই সময়ে একেবারে তাঁর পকেট খালি, ঠিক সেই সময়েই সুস্মিতা তাঁকে প্রথমবারের জন্য মার্কিন মুলুকে নিয়ে যান, সেই সমস্ত সফরের খরচ সুমসিতা সেন নিজেই দেন। শুধু তাই নয়, লস অ্যাঞ্জেলস এ গিয়ে তিনি দেখেন একটি লিমোসিন গাড়ি তাঁদের অপেক্ষা করছে, সেটিও সুস্মিতার খরচে হয়েছিল। মার্কিন মুলুকে বিক্রমের প্রথম সফরকে স্মৃতিমধুর করার জন্যই তিনি এত বিশেষ ব্যবস্থা করেন বলেও জানিয়েছিলেন সুস্মিতা। অতএব প্রাক্তন বিক্রম ভাট যে সুস্মিতাকে চেনেন তিনি কখনওই অর্থলোভী নন। প্রেম তো দূরের কথা অন্য কোনও প্রেক্ষাপটেও তিনি লোভী নন।

যখন শিল্পা শেঠি রাজ কুন্দ্রাকে বিয়ে করেছিলেন, তখন গোল্ড ডিগার শব্দটি ব্যবহার করেছিল সমালোচকরা ।আদিত্য চোপড়াকে বিয়ে করা নিয়ে রানী মুখার্জিকেও গোল্ড ডিগারের তকমা পেতে হয়েছে। বাংলাদেশ ভারত পাকিস্তানের অধিকাংশই কোন কিছু সুন্দর ভাবে নিতে পারে না। কেউ সত্যি সত্যি ভালোবাসলেও বলে গোল্ড ডিগার।


আর যেখানে গরীবদের রীতিমত অপমান করা হয় সেখানে একটি মেয়ে যদি ধনী কাউকে বিয়ে করে তাহলে মেয়েটি কতখানি দোষী?

মন্তব্য ৩৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ২২ শে জুলাই, ২০২২ বিকাল ৫:০৯

সোনাগাজী বলেছেন:



পাক ভারতে পরিবারের ছেলে যদি গরীব পরিবারের মেয়েকে ভালোবাসে, শতকরা ৯৫ ভাগ পরিবার বেঁকে বসে।

২২ শে জুলাই, ২০২২ বিকাল ৫:৪৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক বলেছেন। মানসিকতা পুওর।

২| ২২ শে জুলাই, ২০২২ বিকাল ৫:১৭

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


আমাদের সমাজে ধনী-গরীবের পার্থক্য বেশ!

বাসায় কাজ করা খালাম্মার ছেলে যতই শিক্ষিত হোক না কেন, তার সাথে নিজ মেয়ের বিয়ে দেইতে কেউ চায় না।

২২ শে জুলাই, ২০২২ বিকাল ৫:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: নিজেরা নিজেদের ভালোবাসলে তা পূর্ণতা পাওয়া উচিৎ ।

৩| ২২ শে জুলাই, ২০২২ বিকাল ৫:২৫

নতুন বলেছেন: মানুষ কেন আরেক জনের পছন্দ অপছন্দে নাক গলায় বুঝি না।

কাউকে গোল্ডডিগার বা অন্য কিছু বলা উচিত না। যারা বলছে তারাও ভালো কিছু পেলে লুফে নেবে।

২২ শে জুলাই, ২০২২ বিকাল ৫:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: কিছু মানুষের জন্মই হয়েছে অন্যের বিষয়ে নির্লজ্জ নাক গলানোর জন্য।

৪| ২২ শে জুলাই, ২০২২ বিকাল ৫:৩৪

জুন বলেছেন: লোলিত মোদি ৫ হাজার কোটি আর সুস্মিতা ৮০ কোটি :(

২২ শে জুলাই, ২০২২ বিকাল ৫:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: জুনাপু সুস্মিতা চাইলে ১০০ হাজটার কোটির সাথে প্রেম করতে পারে।

৫| ২২ শে জুলাই, ২০২২ বিকাল ৫:৩৮

কামাল৮০ বলেছেন: কারো ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করার আমি ঘোর বিরোধী।সে কেরো ক্ষতি না করলেই হলো।

২২ শে জুলাই, ২০২২ বিকাল ৫:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আমিও। আমরা সারাক্ষণ অন্যের পেছনে লেগে থাকি নিজের দোষ দেখিনা।

৬| ২২ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৬:০৫

শূন্য সারমর্ম বলেছেন:


ব্রেইন সরলীকরণ পছন্দ করে,তাই ট্যাগ জুড়ে দেয় হরহামেশায়।

২২ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৬:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ব্রেইন সরলীকরণ এর সাথে ট্যাগ এর কি সম্পর্ক ?

৭| ২২ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৬:০৯

জুন বলেছেন: আমি সুস্মিতাকে এই ধরনের ট্যাগিং করছি না। গোল্ড ডিগার হলে সে উঠতি মডেল রহমান শোলের প্রেমে পড়তো না গোফরান।

২২ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৬:১৭

মোহাম্মদ গোফরান বলেছেন: এখন বুঝতে পেরেছি আপু সরি প্রথমে বিষদ ভাবে চিন্তা না করার জন্য।

অন্যের ব্যাক্তিগত বিষয়ে নাক গলানো আমাদের স্বভাব।

৮| ২২ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৬:১৮

শূন্য সারমর্ম বলেছেন:

:ব্রেইন সরলীকরণ এর সাথে ট্যাগ এর কি সম্পর্ক ?

- কোনোরকম লজিক্যাল চিন্তাভাবনা না করে কথা বলা, যেমন- মিডিয়া মানে খারাপ,মেয়ে মানে গোল্ডডিগার এসব অটো সেট হচ্ছে ; সবকিছু কিন্তু যা দেখা যায় তা নাও হতে পারে।

২২ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৭:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: এটা তো ব্রেইন জটিলীকরণ।

৯| ২২ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৬:৪২

ঠাকুরমাহমুদ বলেছেন:



প্রাথমিক ভাবে - গোল্ড ডিগার কথাটি বাংলাদেশী নাহ, এই কথাটি যেই দেশে উৎপত্তি হয়েছে সেই দেশেই এর ব্যবহার। যাইহোক গোল্ড ডিগারই হতে হবে কেনো? - আয়রন ডিগার বা মাড/ক্লে ডিগার হতে সমস্যা কোথায়?


২২ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৭:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: বাংলাদেশে এখন অহরহ যত্রযত্র ইউজ হচ্ছে। কোন সভ্য দেশে এতো মিস ইউজ হয় বলে আমার জানা নেই। গোল্ড ডিগারই হতে হবে কেনো? - আয়রন ডিগার বা মাড/ক্লে ডিগার হতে সমস্যা কোথায়? এটাই তো বুঝে আসছেনা,

১০| ২২ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৭:২৩

ইফতেখার ভূইয়া বলেছেন: বিল বারের একটা স্পেশালের কথা মনে পড়লো

২২ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৭:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: ১১ মিনিট ৪৯ সেকেন্ডে কি অসাধারণ বলেছে। ধন্যবাদ শেয়ারের জন্য।

দেখুন মোনালি ঠাকুর যখনি মাইক কে বিয়ে করেছিল নোংরারা তাকে নিয়েও ট্রোল করেছে। অন্যকে হিংসা নিন্দা করা , অন্যের পারনোনাল স্পেসে ইন্টারফেয়ার করা বাজে পারসোনালিটি পরিচয় বহন করে। সমালোচকরা জানেই না মোনালির ইনকাম মাইকের চেয়েও বেশী। বুঝতেই চায়না সবাই সোউন্দর্য টাকা দেখে প্রেম ভালোবাসা বিয়ে করেনা।

১১| ২২ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৭:৫৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
লেডি ডায়না কি গোল্ড ডিগার ছিলেন?
তাকে কেন ছাড়তে হলো প্রিন্সের ঘর,
মরতে হলো অপঘাতে?

২২ শে জুলাই, ২০২২ রাত ৮:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: লেডি ডায়না কে কেউ গোল্ড ডিগার ট্যাগ দিয়েছেন বলে আমার জানা নেই।

১২| ২২ শে জুলাই, ২০২২ রাত ৮:০৭

মোগল সম্রাট বলেছেন: পুরান ক্যাচাল

২২ শে জুলাই, ২০২২ রাত ৮:১৪

মোহাম্মদ গোফরান বলেছেন: কোন এক সেলিব্রিটি বিয়ে করলেই হাউকাউ শুরু হয়।

১৩| ২৩ শে জুলাই, ২০২২ রাত ১২:৪৯

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন:
আমি সোনা খুঁজি না। বরাবরই আমার হীরা পছন্দ।
এরকম বলতে পারাটা স্বাভাবিক একটা বিষয় হওয়ার কথা ছিল। কিন্তু দেখুন, আপনি নিজে পোস্টে বিষয়টি তুলে ধরেছেন। আমরা তাঁর এই সাধারণ প্রতিবাদকে অস্বাভাবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করছি। আমাদের সমাজ অন্ধকারের এতটাই পৃষ্ঠপোষকতা করছে যে, নারীদের স্বাভাবিক বিষয়গুলোকে আমরা অস্বাভাবিক দৃষ্টিকোন থেকে বিবেচনা করার মাধ্যমে পুরুষতান্ত্রিক মনোভাব লালন করে যাচ্ছি। আমরা নারীকে মহিলা বলতে সাচ্ছন্দ্য ফিল করি। তাও আবার 'ভদ্র মহিলা'। মহলে যাকে আটকে রাখা যায়, সে যতই সৌন্দর্যের আলোকে আলোকিত হোক, দিন শেষে তা পুরুষের জন্যই। হঠাৎ যখন কেউ আমাদের চাহিদার বিপরীতে দাঁড়ায়, তখন লুঙ্গি খোলে মাথায় পেঁচ দেই, লেগে পড়ি তার ইজ্জত আবরো উদ্ধারে। অথচ আমরা ইতিপূর্বে তাকে 'অসৎ রমনী' উপাধী দিয়েই রেখেছিলাম! তাহলে কেন আবার তাঁর পেছনে লেগে যাওয়া?

আপনাকে ধন্যবাদ, গুরুত্বপূর্ণ বিষয়টি আলোচনা করেছেন। নারীর স্বাধীনতা সম্পূর্ণ স্বাভাবিক পর্যায়ে আসা প্রয়োজন। আমাদের দেশিয় কালচারে নারী স্বাধীনতা মোটেও স্বাভাবিক পর্যায়ে আসতে পারেনি। যেসকল বুদ্ধিজীবী নারী অধিকারের পেছনে পরিশ্রম করেছেন/ করছেন তাদের অধিকাংশই দিন শেষে ঠিকে থাকতে পারেন না। পুরুষতান্ত্রিক সমাজের মোহে তাদেরকে ফিরে যেতে হয়। সে কারণে, নারীর প্রকৃত অধিকার আদায় হচ্ছে না মোটেও। আর সে কারণেই, নারীর চাওয়া-পাওয়ার দাবীকে সহজেই প্রশ্নের মুখোমুখি দাঁড় করানো হয়, দেওয়া হয় একের পর এক তকমা৷

অনেকদিন আগে আমাদের সহব্লগার সোহানী আপু, অন্যের ব্যক্তিগত বিষয়ে বাঙালির নাক গলানো নিয়ে সুন্দর একটা পোস্ট করেছিলেন। উনার লেখাটা খুবই গুরুত্বপূর্ণ ছিল।
নারীদের যে কোন বিষয়ে নাক গলানোটা বাঙালি পুরুষের ঐতিহ্যে রূপ নিয়েছে অনেক আগে। সোসাল মিডিয়া তা আরো বৃদ্ধি করেছে। আমরা এখন বাঙালি পুরুষদের লালীত স্বপ্ন দেখতে পাই সোস্যাল মিডিয়ার মাধ্যমে। এখন সহজেই মিথিলা, পূর্ণিমা, নেন্সিদের ধর্ষণ করা যায় কী বোর্ডের মাধ্যমে।

বাঙলার সমাজের যাচ্ছেতাই অবস্থার মধ্যে কিছুটা আলো দেখা যাচ্ছে। ইন শা আল্লাহ, ধীরেধীরে আমাদের সমাজ পরিবর্তন হবে। অধিকার ফিরে পাবে নারীরা মানুষের মত। মানুষ হবে পুরুষেরা। সমাজ হবে স্বাভাবিক। একেবারেই সাধারণ সমাজ।

২৩ শে জুলাই, ২০২২ বিকাল ৪:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: আসলে এদেশের কিছু কিছু বি এন পি ভেক ধরা জামাত মূল জামাত, মৌলবাদী ও নারী বিদ্বেষীরা ফেসবুকের গ্রুপ গুলোতে এতো নোংরামি করছে যে এখন ফেসবুক ইউজ করেনা অনেক সভ্য মানুষ। আপনারা যারা সচেতন ও ন্যায়ের পক্ষে কথা বলেন তাদের সতর্ক থাকা জরুরী নাহলে এরা ফেসবুক গ্রুপ গুলো কে ডাস্টবিন বানাবে।

আমরা কোন কিছু সুন্দর মনে ভাবতে পারিনা, সুন্দর চোখে দেখতে পারিনা। না জেনে আন্দাযে বিভিন্ন ট্যাগ বা তকমা লাগিয়ে আহাম্মকের ভূমিকায় অবতীর্ণ হই।

অনেক ধন্যবাদ এতো সুন্দর মন্তব্যের জন্য।

১৪| ২৩ শে জুলাই, ২০২২ সকাল ৮:২৮

বিটপি বলেছেন: সুস্মিতার ক্যারিয়ারে আর দেবার মত কিছু নেই, তাই আলোচনায় থাকার জন্য এসব কান্ড ঘটায়। নিজের চেয়ে বছর দশেক ছোট প্রেমিকের সাথে প্রেম করে আলোচনায় আসে, আবার গোল্ড ডিগার তকমা পাবার জন্য লোলিত মোদীর দ্বারস্থ হয়। এদের নিয়ে অকর্মারা ব্যস্ত থাকে। যারা প্রকৃত কাজের মানুষ, তাদের কিছুই যেয়ে আসেনা কে কাকে বিয়ে করল, তা দিয়ে।

২৩ শে জুলাই, ২০২২ বিকাল ৪:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: না ভাই আপনার সাথে একমত। ওর আলোচনায় থাকার দরকার নেই নতুন করে। ও সাবেক বিশ্বসুন্দরী তাও ঐশ্বর্য কে পেছনে ফেলে।

অন্যের সম্পর্কে না জেনে ধারণার উপর ভিত্তি করে মন্তব্য করা কোন কোন ক্ষেত্রে পাপ - আল কোরান।

১৫| ২৩ শে জুলাই, ২০২২ দুপুর ২:৪৮

রানার ব্লগ বলেছেন: সুস্মিতা যা।করেছেন তা একান্তভাবে তার নিজের বিষয়। উনি কি কি ডিগ করবেন তা ওনাদের দুই জনার বিষয়। মিডিয়ার কিছু লোক সুস্মিতা কে নিয়ে পরে গেছে ওই দিকে রাখি সাওয়ান্ত সমানে ডিগ করছেন তার বিষয়ে কিছুই বলছেন না কারন টা কি জানেন কারন তার পেছনে সালমানের মতো হস্তির হাতের ছায়া আছে। আসলে আমরা হুটহাট কমেন্ট করি তাকেই করি যার দৃশ্যতঃ শাক্তি কম। আমি এখানে শক্তি বলতে শারীরিক শক্তি বুঝাই নাই।

২৩ শে জুলাই, ২০২২ বিকাল ৪:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ছোটলোকের দেখবেন হুদাই মানুষের পার্সোনাল স্পেসে আঘাত করে। আপনি হেডমের কথা বুঝিয়েছেন। আমার পোস্ট হিট হলে অনেকের জ্বলে কারণ এদের গার্বেজ পোস্ট হিট করানোর হেডম এদের নেই। গার্বেজ পোস্ট কে পড়বে?

১৬| ২৩ শে জুলাই, ২০২২ বিকাল ৫:৫৯

নূর আলম হিরণ বলেছেন: বাংগালী অপ্রয়োজনীয় বিষয় নিয়ে সময় নষ্ট করে বেশি। মানুষের ব্যক্তিগত বিষয় নিয়ে আলোচনা সমালোচনা করতে মজা পায়।

২৩ শে জুলাই, ২০২২ রাত ১০:০৫

মোহাম্মদ গোফরান বলেছেন: এতো হিংসা মনে রেখে ঘুমায় কেমনে?

১৭| ২৩ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৭:৪৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
লেখক বলেছেন: লেডি ডায়না কে কেউ গোল্ড ডিগার ট্যাগ দিয়েছেন বলে আমার জানা নেই।

তা হলে কি তিনি পরকীয়ায়
লিপ্ত ছিলেন?
কেনো?

২৩ শে জুলাই, ২০২২ রাত ১০:০৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ওনারটা ভিন্ন কেস।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.