নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

নারী শাড়িতে সত্যি সুন্দর ও হিরু আলম ইস্যু।

২৮ শে জুলাই, ২০২২ রাত ১০:২৮


হিরু আলমের মুচলেকা নেয়া উচিৎ হয়েছে কি হয়নাই তা আমি জানিনা। তবে এতোটুকু নিশ্চিত গান গাওয়ার নামে হিরু আলমের কিছু স্টুপিডিটিজ দৃষ্টিকটু ছিল। কদিন আগেও সবাই ওরে গাইলাত। এখন মুচলেকা নেয়ায় সবাই হিরু আলমের পক্ষে কথা বলছে। একটা কিছু ঘটলে পক্ষে বিপক্ষে অনেকে অনেক তর্ক বিতর্ক করেন। আজকের ইস্যু হিরু আলম।অন্য ইস্যু আসা পর্যন্ত এটা নিয়ে অনলাইন গরম থাকবে। তবে আমার হাসি পায় যখন যারা প্রচন্ড রকমের রবীন্দ্র বিদ্বেষী, জাতীয় সংগীত পর্যন্ত পরিবর্তন করে দিতে চায়, তারাও হিরু আলম রবীন্দ্র সংগীত গাইতে পারবেনা জন্য মায়া কান্না করসে।

উহারা তাহাদের আদর্শের বা পছন্দের সাথে যায়না ওরকম সবকিছুতে আপত্তি জানায়। যেমনঃ বাঙালী নারীরা শাড়ীতে অনন্যা। শাড়ির সাথে ম্যাচিং করে কানের দূল,স্লিভলেস ব্লাউজ, পরিপাটি চুল,হাত ভর্তি কাচের চুড়িতে সত্যি দেখতে অতুলনীয় লাগে। অথচ তাহাদের এটা ভিষণ অপছন্দ।তাহারা নারীদের বোরকা পড়িয়ে,গৃহবন্দী করে রাখতে চায়। বোরখা না পরলে নষ্টা বলে অপমান করে।বোরখা পড়া হিংসুক নিন্দুক নোংরামো করা মেয়েটি তাদের কাছে দেবী। অথচ শুধু দেহের পর্দা করেনা বলে, শাড়ি পড়ে পহেলা বৈশাকে রবীন্দ্র সংগীত গাওয়া মেয়েটি খারাপ মেয়ে।

সারা জীবন গান ঘৃণা করা কাঠমোল্লারা শুধু মুচলেকা নিয়েছে বলে লোক দেখানো মায়া কান্নায় নেট দুনিয়া তোলপাড় করছে। এই এরাই সুন্দর করে সেজেগুজে মঙ্গল শুভ যাত্রায় অংশগ্রহণ করা মুসলিম মেয়েটাকেও ভিত্তিহীন ভাবে নাস্তিক হিন্দু ভারতীয় অপবাদ দিচ্ছে। সারাজীবন বলছে গান হারাম। এখন একজনকে গান গাওয়ার অপরাধে মুচলেকা দিতে হয়েছে বলে নেট দুনিয়ায় হাউকাউ করসে। কারণ তার মুচলেকা রাষ্ট্রীয় ডিবি নিয়েছে।অথচ এই এরাই কিছুদিন আগে গান গাওয়ার অপরাধে এক শিল্পীকে জেলে দেয়ায় পৈশাচিক উল্লাসে মেতে উঠেছিল।

এই কাঠ মোল্লারা শাড়ি পড়ে কোন সুন্দরী মেয়ে ধর্ষিতা হলে বলে শাড়ির দোষ, মাদ্রাসায় এতিম শিশু বলৎকার নিয়ে নির্লজ্জ নিশ্চুপ থাকে।এরাই ধর্ষক।

হিরু আলমের জন্য প্রতিবাদে মুখর অনেকেই। কিন্তু যারা গান ঘৃণা করে তাদের প্রতিবাদ আসলে ফেক।


ভিডিও দেখুন আমার বানানো শাড়ি শ্যুট এর সিনেমাটোগ্রাফির অংশবিশেষ।

মন্তব্য ৪১ টি রেটিং +২/-০

মন্তব্য (৪১) মন্তব্য লিখুন

১| ২৮ শে জুলাই, ২০২২ রাত ১০:৪১

সোনাগাজী বলেছেন:




আপনার নিজস্ব ষ্টুডিও আছে?

২৮ শে জুলাই, ২০২২ রাত ১০:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: না তবে নিজস্বএডফার্ম আছে।

২| ২৮ শে জুলাই, ২০২২ রাত ১০:৫১

মোগল সম্রাট বলেছেন: দেশে কতো বড় বড় ইস্যু থাকতে মিডিয়া এসব খুচরা ইস্যু কেন এতো ঘটা করে প্রচার করছে?

২৮ শে জুলাই, ২০২২ রাত ১০:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আমরা অপ্রয়োজনীয় ইস্যুতে বেশি হৈচৈ করি।

৩| ২৮ শে জুলাই, ২০২২ রাত ১১:০০

মরুভূমির জলদস্যু বলেছেন: নারী শাড়ীতে মোহনীয়, স্লিভলেস ব্লাউজে বিষয়টা অন্যদিকে মোড় নেয়।

২৮ শে জুলাই, ২০২২ রাত ১১:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: দেখতো সুন্দর ও স্মার্টই তো লাগে। যুগের সাথে তো তাল একটু মিলাতে হবে।

৪| ২৮ শে জুলাই, ২০২২ রাত ১১:১১

নিমো বলেছেন: মরুভূমির জলদস্যু বলেছেন: স্লিভলেস ব্লাউজে বিষয়টা অন্যদিকে মোড় নেয়।
কোন দিকে মোড় নেয় ভাইজান ?

২৮ শে জুলাই, ২০২২ রাত ১১:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: @দস্যু ভাই।

৫| ২৮ শে জুলাই, ২০২২ রাত ১১:১৭

কামাল৮০ বলেছেন: এখানে কিছু বাংলাদেশী ও ভারতীয় ছাড়া কেউ শাড়ী পড়ে না।তাই বলে তাদের খারাপ দেখায় না।আমরা শাড়ী পরা নারী দেখতে দেখতে অভ্যস্ত হয়ে গেছি, তাই ভালো লাগে।শাড়ী লুঙ্গি ঠিক পোশাক না।কিছু সমস্যা আছে।

২৮ শে জুলাই, ২০২২ রাত ১১:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: কি বলেন? বাংলাদেশ ও ভারতে সবচেয়ে বেশী শাড়ি বিক্রি হয়। শাড়িতে কি সমস্যা?

৬| ২৮ শে জুলাই, ২০২২ রাত ১১:১৯

শূন্য সারমর্ম বলেছেন:


নারীর শাড়ি নিয়ে কথা বলে,আবদুল্লাহ আবু স্যায়ীদ সাহেব তুমুল সমালোচনার শিকার হয়েছিলো না? মনে আছে?

২৮ শে জুলাই, ২০২২ রাত ১১:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আমার ঠিক জানা নাই। কি হয়েছিল?

৭| ২৮ শে জুলাই, ২০২২ রাত ১১:২৯

ঊণকৌটী বলেছেন: রবীন্দ্র সংগীত রবীন্দ্র রচনাবলী অনুযায়ী গান গাইতে হয় তা নাহলে সেইটা কে অশুদ্ধ বলা হয় আমিও বর্ণনা মতো আমিও দেখেছি যে যার মতো বলেছে অশুদ্ধ হোক সেতো রবীন্দ্র সঙ্গীত গাইছে আসলে ওই সব মূর্খ রা বুঝতে পারছেননা, আসলে রবীন্দ্র সঙ্গীত ওই আদলে ওই সুরে গাইতে হয় না হলে সেইটা রবীন্দ্র সংগীত হয়না সেইটা যা খুশি নাম দিলেই হয় কিন্তু রবীন্দ্র সঙ্গীত না

২৮ শে জুলাই, ২০২২ রাত ১১:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার কথা ঠিক আছে, আসলে অনেকেই বিকৃত সুরে রবীন্দ্র সংগীত গেয়েছেন। মুচলেকা শুধু হিরু আলম থেকে নিচে। তাই বলা হচ্ছে হিরু আলম গরীব বলে তার কাছ থেকে মুচলেকা নিসে কিন্তু অন্যদের হেডম আছে বলে কিছু করতে পারসেনা।

৮| ২৯ শে জুলাই, ২০২২ রাত ১২:২৭

মরুভূমির জলদস্যু বলেছেন:

নিমো বলেছেন: মরুভূমির জলদস্যু বলেছেন: স্লিভলেস ব্লাউজে বিষয়টা অন্যদিকে মোড় নেয়।
কোন দিকে মোড় নেয় ভাইজান ?

মোহনীয়ের কোমলতা কমে গিয়ে সেটি মনোহর, চিত্তাকর্ষক, আকর্ষণপূর্ণ, আকর্ষণীয়, আকর্ষক, চিত্তগ্র্রাহী, চটকদার, প্রলুব্ধকের দিকে মোড় নেয়।

২৯ শে জুলাই, ২০২২ রাত ১২:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: আমার মনে হয় নিজেকে কন্ট্রোল করা অত্যাবশ্যক। মেয়েরা মডার্ন হচ্ছে দিন দিন। বিশেষ শাড়ির ৯০% ফ্যাশন ফটোশ্যুট স্লিভলেস ছাড়া কল্পনা পর্যন্ত করা যায়না।

৯| ২৯ শে জুলাই, ২০২২ রাত ১২:৪০

সাসুম বলেছেন: আপ্নার এই পোস্টের শুরুতে দেয়া ছবি খানা অত্যন্ত শোন্দর। বাট সমস্যা হচ্ছে- একজন মোমিন মোসলমান হিসেবে নিজের ঈমান আমল আমাদের কে হেফাজত করতেই হবে। ব্লগের প্রচুর ধর্ম্প্রাণ মোমিন বল্গার আপনার এইসব হট ছবি নিয়ে বেশ সোচ্চার। একজন সচেতন মোমিন হিসেবে আমাদের সবাইকে সোচ্চার হতে হবে।

এই ভাবে বেগানা যৌন আবেদন ময়ী এবং উষ্ণ নারী দেখলে আমাদের মোমিনের অন্তরে যে লালসা জেগে উঠে সেই পাপময় লালসার ভার আপনাকে বহন করতে হবে।

আল্লাহ আমাদের কে এই ধরনের অবৈধ এবং পাপ কাজ মার্কা আস্তাগফিরুল্লা ছবি দেখা থেকে বিরত থাকার তৌফিক দান করুন এবং আপ্নারেও আলোর পোথে আসার উপায় করে দিন।

আমীন।

২৯ শে জুলাই, ২০২২ রাত ১:০২

মোহাম্মদ গোফরান বলেছেন: হা হা হা সাসুম ভাই,
মন্তব্যটি পড়ে সত্যি হাসলাম।লাইক দিলাম মন্তব্যে। আমাদের দেশে ইউনিভার্সিটির কলেজের অধিকাংশ মেয়েরা টপ্স জিনস পড়ে। আমার ছবিগুলো সাধারণ শ্যুট করা কিছু। এসব ছবি গুলো কে অশ্লীল উপাধি দিচ্ছে মোমিন বান্দাগন। কি একটা অবিস্থা।

১০| ২৯ শে জুলাই, ২০২২ রাত ১:১৪

কাছের-মানুষ বলেছেন: এখানে হিরো আলমের রবীন্দ্র সংগীত গাওয়া না গাওয়ার ব্যাপার না! ব্যাপারটা হল শিল্প-সাহিত্যে বাধা দেয়া আটকানো কি ঠিক? এতে সংস্কৃতি বিকাশে পথে বাধা নয়? ভাল গাইলে গাইতে পারবে না পেলে নয়? এখানে এই মানদণ্ড কে নির্ধারণ করবে? নায়ক আলমকে নাকি পুলিশের পোশাক পরাকে নিয়েও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এখন যে উকিল সে যদি এসে বলে এই উকিলের পোশাক পরা যাবে না, ডাক্তার বলে পরা যাবে না, তাহলে অবস্থাটা কি হবে? শিল্প সাহিত্য বাধা দিয়ে আটকানো যায় না! এটা অযথা হাউকাউ নয়! মাহফুজুর রহমানকে তাহলে কেন ডাকা হচ্ছে না? শালীনতা বজায় রেখে, সমাজের মূলনীতি অনুসরণ কেউ গান গাক, লম্ফঝম্ফ করুক, জনগণ নির্ধারণ করবে কাকে গ্রহণ করবে কাকে করবে না!

এটা একটা আদর্শের লড়াই, হিরো আলম কথা না! আপনার আদর্শের সাথে মিলছে না তাই আপনি এটাকে হাউকাউ বলে হালকা করার চেষ্টা করে অন্য সব নারী,কাঠ মোল্লা-লোহা মোল্লা- সব ইস্যু একবারে নিয়ে আসছেন, এটাতে সরব ওটাতে কেন নীরব! আবার কিছুদিন পর দেখা যাবে নতুন ইস্যু আসবে আপনি পক্ষ নিবেন অন্য পক্ষ একই ওভাবে বলবে মিয়া হিরো আলম রবীন্দ্র সংগীতে বাধা কিছু বলল এখানে সরব কেন!! আসলে আপনারা কোন পক্ষই নিচ্ছেন না শুধু দুই পক্ষ্য নিজেদের বিষেদাগার করছেন!

এভাবে কোন সমস্যার সমাধান হবে না! হয়ত পক্ষ নিবেন অথবা বিপক্ষে যাবেন যদি মনে করেন, সব কিছু তালগোল পাকালে শুধু ব্লেইম গেম হবে! অনেকটা এরকম হঠাত আপনার পা কাজ করা বন্ধ করে দিল, বলল আমি অনেক হাটি কষ্ট করি আগে হাত কিছু করুক তারপর আমি হাঁটব, একইভাবে হাত বলল আগে পা চলুক তারপর আমি আমার কাজ করব!

অনলাইনে এই ব্যাপারটা আমি প্রায় দেখি কেউ কোন বিষয়টা পছন্দ করছেন না তাই যারা পক্ষ নিচ্ছে তাদের তীব্রভাবে কটাক্ষ করে লেখছে বা স্টেটাস দিচ্ছে ফেইসবুকেম এটা ভাল ব্যাক্তিত্যের লক্ষন নয়! পারসনালি নেবেন না ব্যাপারটা! আপনি যদি মনে করেন কেন চিত্র নায়ক আলম রবিন্দ্র সংগীত গাইতে পারবে না, সেটা নিয়ে লেখুন, কাঠ মোল্লা লোহা মোল্লাদের ব্যাপারে লেখুন, তাল্গোল পাকাবেন না! জগতের সকল প্রানী সুখী হোক!

২৯ শে জুলাই, ২০২২ রাত ১:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ কাছের মানুষ ভাই। মন্তব্যটির জবাব কাল দিচ্ছি।

১১| ২৯ শে জুলাই, ২০২২ সকাল ৭:০৩

অগ্নিবেশ বলেছেন: আসলে ধর্মানুনুভূতির মতই রবীন্দ্রানুভূতি, নজরুলাভূতিও কাজ করে, কপি রাইট লঙ্ঘন না করে থাকলে শিল্পীদের স্বাধীনতা খর্ব করার মানে কি? ভালো না লাগলে দেইখেন না। হিরো আলমের ভিডিও দেখে মজা নেবেন, পর্ন দেখবেন মজা নেবেন আবার দিন শেষে তাদেরই গালিগালাজ করবেন? বাহ বাঙ্গালী বাহ!
তয় গোফরান ভাইরে কই, আপনি শিল্পী মানুষ শিল্প নিয়েই থাকেন, মোল্লা মোল্লা কইরেন না, মোল্লারা ঠিক কয় না বেঠিক কয় সেটা বোঝার জন্য অনন্ত একবার মানে বুঝে কোরান হাদিস খতম দেওয়ার দরকার। ধন্যবাদ।

২৯ শে জুলাই, ২০২২ দুপুর ১:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: মোল্লারা গান ঘৃণা করে। গানের শিল্পী দের দেশ থেকে বের করে দিতে চায়, তারাই এখন হিরোর রবীন্দ্র সংগীত কে অপমান না করার জন্য মুচলেকা নেয়ার বিরোধিতা করসে। এই বিরোধিতার মধ্যে গান প্রেম বা শিল্পী প্রেম নেই, রবীন্দ্রনাথ প্রেমিদের প্রতি বিদ্বেষ।

১২| ২৯ শে জুলাই, ২০২২ সকাল ১১:৩২

ইমরোজ৭৫ বলেছেন: রবীন্দ্রনাথ এর গান বিকৃতি করে গেলে যেমন সংস্কৃতি অঙ্গনের লোকজনের অন্তরে আঘাত আনে ঠিক তেমনি ধর্ম নিয়ে খারপ মতব্য করলে উক্ত ধর্মের লোকজনের অন্তরে লাগে। মানুষ যাতে খারপ কাজ না করে, হত্যা, লুন্ঠন, ধর্ষন, অন্যান অনিষ্ঠ থেকে নিরাপদে থাকার জন্য উপর ওয়ালা ধর্ম প্রচারক পাঠিয়েছেন। যে পাপ করে সে পাপী। হউক সে ধর্মীয় গুরু, সাধারন কোন লোক, ধনী গরিব, সাদা কালো, নারী পুরুষ।

২৯ শে জুলাই, ২০২২ দুপুর ১:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: এখন যারা ধর্ম প্রচারক রয়ে কি সব পীর মির হুজুর উনারা কোরানের ভুলভাল ব্যাখ্যা দিচ্ছে। কেউ মডার্ন ডেসাপ করলে কাফের আর কেউ হিজাব পরে নোংরামি করলেও জান্নাতি। মোল্লাগো এই মানসিকতা অগ্রহণযোগ্য।

১৩| ২৯ শে জুলাই, ২০২২ সকাল ১১:৩৪

ইমরোজ৭৫ বলেছেন: বে শাড়ি তে এই অঞ্চলের নারীদের বেশ সুন্দর লাগে। তাদের সাথে কথা বলতে মনে চায় তাদের দিকে তাকিয়ে থাকতেও ভাল্লাগে। সৃষ্টিকর্তার সবচেয়ে ‍সুন্দর সৃষ্টি নারী। আমি মোটা বলে আমি কোন দিন নারীর সাথে প্রেম হয় নি। এমন কি আমার বউ আমাকে তালাক দিয়ে চলে গেছে।

২৯ শে জুলাই, ২০২২ দুপুর ১:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: পরষ্পরের প্রতি সম্মান ভালোবাসা থাকলে ফিজিকাল স্ট্রাকচার কোন ব্যাপারই না। তার দিক থেকে ভালোবাসার ঘাটতি ছিল।

১৪| ২৯ শে জুলাই, ২০২২ সকাল ১১:৩৪

নতুন বলেছেন: সকল নারী তার ট্রেডিসনাল পোষাকে সবচেয়ে বেশি সুন্দর লাগে।

বাঙ্গালী নারীকে শাড়ীতেই সবচেয়ে বেশি আর্কষনিয় লাগে।

একটা বিদেশীকে যেমন শাড়ী পড়লে খাপছাড়া লাগে তেমনি বাঙ্গালী নারী অন্য পোষাক পড়লে তাদেরও একটু বেখাপ্পা লাগে।

আর আমাদের সরকারের এখন একটা ইসু দরকার জনগনকে রিজাভ ইসু থেকে দৃস্টি সরাতে। তাই হিরো আলম ইসু সবাইকে দিলো যাতে এটা নিয়ে কিছুদিন ব্যস্ত থাকে। আর কিছু না। B-))

২৯ শে জুলাই, ২০২২ দুপুর ১:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: কথাটা সঠিক। সরকারের বিষয় নিয়ে কিছু বলার নেই।তবে যারা গান ঘৃণা করে তারা হিরুকে গান গাইতে দেয়ার জন্য কান্নাকাটি করসে তা থেকে বুঝা যায় সুযোগ পেয়ে রাস্ট্রীয় ডিবিকে সমালোচিত করাই তাদের ইনটেনশান।

১৫| ২৯ শে জুলাই, ২০২২ দুপুর ১২:০৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: পুরুষ বা নারী উভয়কেই জন্মদিনের পোষাকে সব চেয়ে সুন্দর দেখায়। তবে এই পোশাক শুধু বেড রুমে নিজের স্বামী বা স্ত্রীর সামনে পড়া উচিত। অন্য কোথাও না।

২৯ শে জুলাই, ২০২২ দুপুর ১:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: কে কি পোশাক পড়বে তা তার ইচ্ছার উপর ছেড়ে দেয়া উচিৎ। হিরুকে রবীন্দ্র সংগীত গাইতে না দিলে বলসে নাগরিক অধিকার খন্ডিত হইসে আবার নারীরা যে যার যার মত পোশাক পড়তে চাইলে অধিকার স্বাধীনতার কথা ভুলে যাচ্ছে। অদ্ভুত না বিষয়টি?

১৬| ২৯ শে জুলাই, ২০২২ দুপুর ১২:২০

জহিরুল ইসলাম সেতু বলেছেন: মুচলেকার বিষয়টি একটু বেশি বাড়াবাড়ি না?

২৯ শে জুলাই, ২০২২ দুপুর ১:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: একজন শিল্পী কে শিল্পী হওয়ার জন্য অনেক সাধনা করতে হয়। হিরো হাউ কাউ করে সংগীত ও শিল্পী দের অপমান করসে।

১৭| ২৯ শে জুলাই, ২০২২ দুপুর ১২:৩০

নতুন বলেছেন: সাড়ে চুয়াত্তর বলেছেন: পুরুষ বা নারী উভয়কেই জন্মদিনের পোষাকে সব চেয়ে সুন্দর দেখায়। তবে এই পোশাক শুধু বেড রুমে নিজের স্বামী বা স্ত্রীর সামনে পড়া উচিত। অন্য কোথাও না।

=p~

২৯ শে জুলাই, ২০২২ দুপুর ২:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: লেখক বলেছেন: কে কি পোশাক পড়বে তা তার ইচ্ছার উপর ছেড়ে দেয়া উচিৎ। হিরুকে রবীন্দ্র সংগীত গাইতে না দিলে বলসে নাগরিক অধিকার খন্ডিত হইসে আবার নারীরা যে যার যার মত পোশাক পড়তে চাইলে অধিকার স্বাধীনতার কথা ভুলে যাচ্ছে। অদ্ভুত না বিষয়টি?

১৮| ২৯ শে জুলাই, ২০২২ দুপুর ২:১২

নতুন বলেছেন: লেখক বলেছেন: লেখক বলেছেন: কে কি পোশাক পড়বে তা তার ইচ্ছার উপর ছেড়ে দেয়া উচিৎ। হিরুকে রবীন্দ্র সংগীত গাইতে না দিলে বলসে নাগরিক অধিকার খন্ডিত হইসে আবার নারীরা যে যার যার মত পোশাক পড়তে চাইলে অধিকার স্বাধীনতার কথা ভুলে যাচ্ছে। অদ্ভুত না বিষয়টি?

হিরু আলমের গানের উপরে কোন কিতাবে কিছু লেখা নাই। কিন্তু নারীর পোশাক নিয়া ৩ লাইন কিতাবে আছে, আর ৩ কোটি লাইন পরে পুরুষেরা ব্যাখ্যা লিখছে।

৩১ শে জুলাই, ২০২২ দুপুর ১:১৭

মোহাম্মদ গোফরান বলেছেন: হে হে নির্মল বিনুদন।

১৯| ২৯ শে জুলাই, ২০২২ রাত ৯:০৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
হীরো আলমের গানের সাথে নারীর পোষাক
আর ধর্মের সমন্বয় করতে গিয়ে লেখক গাজন
নষ্ট করে ফেলেছেন। স্বাধীনতা খুঁজবেন আবার
বেডরুমে সীমাবদ্ধ রাখবেন তা কি যুক্তি সংগত!

৩১ শে জুলাই, ২০২২ দুপুর ১:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: মোমিন দের মতে গান হারাম। গানের জন্য তারা কান্নাকাটি করবে কেন?

২০| ৩১ শে জুলাই, ২০২২ ভোর ৬:৩২

পাজী-পোলা বলেছেন: https://www.somewhereinblog.net/blog/sonagaji এই রকম একটা পোষ্টে এই আপনার কমেন্ট?

৩১ শে জুলাই, ২০২২ দুপুর ১:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: কি পোস্ট? কি কমেন্ট? এটা আমার উস্তাদের ব্লগ লিংক।

২১| ০১ লা আগস্ট, ২০২২ দুপুর ১:০১

কবিতা ক্থ্য বলেছেন: আপনার এড ফার্মের নাম কি ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.