নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

সরকার ফ্যাসিবাদী হলে আপনারা কি?

০২ রা আগস্ট, ২০২২ রাত ১:২০

কথায় কথায় এ দেশীয় মোমিন মুসলমান সরকারকে ফ্যাসিবাদী বলে, কারণ সরকার কথা বলতে দেয়না, লিখতে দেয়না, ভোট দিতে দেয়না, ব্লা ব্লা ব্লা।

তো মমিন গণ আপনারা কিতা? আপনারাও তো নির্ধারণ করে দিতে চান আমরা কি লিখব আর কি লিখব না। কিভাবে ধর্ম পালন করব আর কিভাবে করবনা। আমাদের বোনরা কি পোশাক পড়বে তা আপনি নির্ধারণ করে দিচ্ছেন। কেউ আপনাদের মন মতো না চললে তাকে বোমা মেরে উড়িয়ে দিচ্ছেন। আপনাদের সাথে মতের অমিল হলে নাস্টেক কাফের উপাধি দিচ্ছেন। আমার ধর্ষিতা বোনটির ধর্ষণের জন্য তার পোশাক কে দায়ী করছেন বেটা ধর্ষক। সরকার শুধু আপনাকে ভোট দিতে দিচ্ছে না জন্যে, স্বৈরাচারী বলসেন। তো মমিন মুট্টাকি যারা মনে করেন, নিজেরা প্রেমের কাব্য উপন্যাস কবিতা গান লিখলে হালাল, গান শোনলে, নাটক দেখলে হারাম, তাগো জিগাই ভণ্ডামি আর কতো? সরকার জালিম হলে আপনারা কি?

কথায় কথায় ধর্মের দোহায় দিবেন। সাইদীকে চাঁদে দেখা যাওয়ায় কথা বিশ্বাস করে নস্টামি করলে বলবেন কেয়া বাত কেয়া বাত আর উক্ত বানোয়াট কথা বিশ্বাস না করলে বলবেন বেটা অশ্লীল নাস্টেক।

ফেসবুকে সামুর কোন এক ব্লগার এই টাইপ একটি স্ট্যাটাস দিয়েছেন। আমি আমার মতো লিখলাম। পোস্টের ধারণা সে স্ট্যাটাস থেকে মাথায় এলো।


আরও একটা স্ট্যাটাস পরলাম অন্য একজন লিখেছেন, চিত্রলেখা গুহ এর মতো একজন কিংবদন্তী অভিনেত্রী চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নিম্নমানের নাটকে অভিনয় করসেন। আমি নিজে চাটগাঁইয়া হয়েও আমি উনার সাথে সহমত। ক্লাসি কোন কিছু যা আপনার ভিষণ প্রিয়, সেটার ক্লাস দিন দিন কমতে থাকলে আপনার খারাপ লাগবে।

ক্লাসি কোন কিছুর ক্লাস কোন ভাবেই নষ্ট না হোক।



পোস্ট ড্রাফট করা হবে ১ম পাতা থেকে গেলে। কেউ মন্তব্য করবেন না কষ্ট করে।মন্তব্য ও ছবি ছাড়া পোস্টে হিট কত আসে এক্সপেরিমেন্ট এর জন্য এই পোস্ট। পোস্ট যারা অটো রিফ্রেশ দিবে ওরা কুকুরের চেয়েও খারাপ। কুকুর এদের চেয়ে ভাল।

মন্তব্য ২৫ টি রেটিং +০/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০২২ রাত ২:১২

সাসুম বলেছেন: উনাদের জন্য একটা সাজেশান আছে।

ফ্যাসিবাদী সরকার হতে হলে তার কতগুলো রুলস থাকতে হবে। যেমন ইতালিতে একসময় উনিশ শতকের শুরুতে ফ্যাসিস্ট সরকার ক্ষমতায় ছিল এবং সে নামানুসারে মূলত ফ্যাসিজম নামকরন শুরু হয়। এই ধরনের সরকারের বৈশিষ্ট্য হলো- তারা সাধারণত চরম ডানপন্থী হয়, তারা অথরিটিয়ান হয়, চরম জাতীয়তাবাদী পলিটিকাল আইডিওলজি বজায় রাখে, তাদের বিরোধীদের মারাত্মক ভাবে দমিয়ে রাখে এবং একটা ন্যাচারাল সামাজিক বর্ণ বা ক্লাস সিস্টেমে বিলিভ করে।

বাট বর্তমান বাংলাদেশের শাসন ব্যাবস্থা এরকম বলা যায়না। এখানে কোন আইডিওলজি নেই, সংবিধানে অসাম্প্রদায়িকতা রেখে এখানে আবার সংবিধান শুরু করে বিসমিল্লাহ দিয়ে, অসাম্প্রদায়িকতার নাম নিয়ে ক্ষমতায় আসা দলের সময়ে সবচেয়ে বেশি সাম্প্রদায়িক নির্যাতন হয়, কোন ধরনের ক্লাস বেইজড ক্ল্যান নেই কিংবা নেই কোন ডানপন্থা চিন্তা বা কাজ। বরং

এই সরকার কে অথরিটিয়ান ক্লেপ্টোক্লেসি বলতে পারেন উনারা। এখন প্রশ্ন করতে পারেন এর মানে কি?

নীচে দেয়া হল উইকি থেকে-

Kleptocracy

Kleptocracy is a government whose corrupt leaders use political power to expropriate the wealth of the people and land they govern, typically by embezzling or misappropriating government funds at the expense of the wider population.

সো আশা করি আপ্নারা আর বাংলাদেশ কে ফ্যাসিবাদী বলে ডাকবেন না এখন থেকে।

জাজাকাল্লাহ খায়রান।

০২ রা আগস্ট, ২০২২ রাত ২:২২

মোহাম্মদ গোফরান বলেছেন:
ধন্যবাদ সাসুম ভাই।
আমি মনে করি সরকার ঠিক আছে। ভোট টোট না হোক। কারণ এই সব মৌলবাদী জঙ্গিদের হাতে যদি ক্ষমতা যায় এরা আমাদের জবাই করে দিবে। আল্লাহ যা করেন আসলেই ভালোর জন্য। আল্লাহ এদের খুব ভালোভাবে চিনেন। এরা ক্ষমতায় না গিয়ে এই অবস্থা ক্ষমতায় গেলে যে কি করবে তা ভাবতেই শিউরে ওঠছি।

২| ০২ রা আগস্ট, ২০২২ রাত ২:৩১

সাসুম বলেছেন: লেখক বলেছেন: আমি মনে করি সরকার ঠিক আছে। ভোট টোট না হোক। আমারে কি গোয়েবলশাখী পাইছেন নাকি মিয়াভাই?

ভোট টোট না হইলে ঠিক আছে মানে? ভোট আমার অধিকার, জনগনের অধিকার। জনগন ট্রাম্পএর মত জোকার রেও ক্ষমতায় আনছে, আবারা সেই একই জনগন সেই জোকার রে ছুড়ে ফেলে দিছে।

জনগন সকল ক্ষমতার উৎস, তাদের কে ভোট দেয়ার অধিকার দিতে হবে। তারা ভোট দিবে। যদি জংগিরা ক্ষমতায় আসে, সে একই জনগন ই আবার প্রতিহত করবে।

আমাদের কে সভ্য হতে হবে, ডাকাত থাকলে চল্বেনা। ৭১ এ আমাদের জনগনের ভোটের অধিকার না দেয়া থেকেই কিন্তু আসল যুদ্ধ শুরু, সেই একই রকম ভাবে আমার স্বাধীন দেশে আমাকে না জানিয়ে রাতের আঁধারে নিজের মত করে ভোট নিয়ে চলে যেতে পারলে আমরা আর স্বাধীন হইলাম কই ??

ভোটের অধিকার মানুষের সবচেয়ে বড় অধিকার।

ভোট দরকার নাই এই ধরনের চিন্তা ক্ষতিকর এবং এই হাস্যকর কথা বলে নিজেকে সস্তা বানাবেন না। ধন্যবাদ।

০২ রা আগস্ট, ২০২২ রাত ২:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: মন্তব্যের মধ্যে আমার অজানা কষ্ট বুঝতে কি আপনি ভুল করলেন? আমি বলতে চাইসি, নিরপেক্ষ ভোট হলে বিম্পি ক্ষমতায় আসবে জামাইত্তাদের নিয়ে। এই কাঠমোল্লারা এখনই আমাদের প্রিয় দেশকে পাকিস্তান বানাতে চায়, ক্ষমতায় আসলে কি করবে তা ভেবে অস্থির। আপনি কি চান বিম্পি জামাইত্যা ছাগুদের নিয়ে ক্ষমতায় যাক?

৩| ০২ রা আগস্ট, ২০২২ ভোর ৬:৫৫

কামাল৮০ বলেছেন: যে কেউ ভোটে ক্ষমতায় যাওয়ার যোগ্যতা অর্জন করলে তাকে ঠেকিয়ে রাখা যায় না।আপনার কোথাও ভুল হচ্ছে।নিরপেক্ষ নির্বাচন হলেও এই নির্বাচনে বিএনপি জামাত জয় লাভ করবে না।

০২ রা আগস্ট, ২০২২ বিকাল ৩:০৮

মোহাম্মদ গোফরান বলেছেন: তাহলে অন্যকেউ ক্ষমতায় যাচ্ছেনা কেন?

৪| ০২ রা আগস্ট, ২০২২ সকাল ৭:৪৭

অগ্নিবেশ বলেছেন: বাংলাদেশে ইসলাম কায়েম হোক, এটা যদি আপনি না চান, তাহলে আপনি কিসের মুসলমান?

০২ রা আগস্ট, ২০২২ বিকাল ৩:০৮

মোহাম্মদ গোফরান বলেছেন: এখানে ইসলাম কায়েম কোত্থেকে আসল?

৫| ০২ রা আগস্ট, ২০২২ সকাল ৮:০৯

অগ্নিবেশ বলেছেন: আফগানিস্থানে ইসলাম কায়েম হয়েছে, হয়ত তারা একটু কস্টে আছে, তাতে কি? ইহ জগত একটা পরীক্ষাগার, মহান আল্লাহ রব্বুল আলামিন ইমানের পরীক্ষা নিচ্ছেন, শেষ বিচারের পরে তারা জান্নাতে চিরস্থায়ী হবে। আপাত দৃষ্টিতে আপনার মনে হতে পারে ইওরোপ আমেরিকাতে অনেক সুখ তবে একখানেই তা শেষ, এই সব ইহুদী নাসারাদের শেষ এবং চিরস্থায়ী ঠিকানা হবে জ্বলন্ত আগুন। গোফরান ভাই, আপনি একজন সাচ্চা মুসলমান কি আপনে বেগানা নারীদের সাথে বেপর্দা হয়ে কাম কাজ করেন। ইসলামের পথে আসেন, এই পথ কষ্টের পথ, এই পথে আরাম আয়েশ পাইবেন না তবে এই পথে থাকলে পুরষ্কার পাইবেন। বেহস্তে অনেক অনেক সুন্দরী পাইবেন, চাইলে সুরাও পাইবেন। কিছুদিন কষ্ট করে গান সিনেমা দেখে হা হা হি হি করা থেকে বিরত থাকেন, হারাম কাজ ছেড়ে হালাল কাজ করেন, নবীকে অনুসরন করেন, পশুপালন টশুপালন করে জীবিকা নির্বাহ করেন। বাংলাদেশে শুনেছি নারীর আধিক্য ঘটেছে, তাদের মধ্যে দুই চার জনকে গ্রহন করেন, আট দশটা সন্তান নিয়ে মুসলমানের সংখ্যা বৃদ্ধি করেন, পারলে সন্তানদের দুই একজনকে আল্লহর পথে জিহাদে পাঠান। ইসলামের বিজয় নিশ্চিত। সুভানল্লাহ বলবেন না?

০২ রা আগস্ট, ২০২২ বিকাল ৩:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক আছে। কথা হচ্ছে মমিম মমিনাত গণ প্রেমের কবিতা উপন্যাস লিখলে হালাল, অন্য কেউ তাতে অভিনয় করলে হারাম। এ কেমন ভন্ডামি?

৬| ০২ রা আগস্ট, ২০২২ সকাল ৮:৩৩

বিটপি বলেছেন: সরকারকে কোন মোল্লারা ফ্যাসিবাদী বলেনা। বলে সাংবাদিক নামের সাঙ্ঘাতিকেরা যারা কথায় কথায় মামলা খায়। কথায় কথায় মোল্লাদের উপর দোষ চাপানো আপনার একটা রোগে পরিণত হয়েছে - এর চিকিৎসা দরকার।

০২ রা আগস্ট, ২০২২ বিকাল ৩:১৪

মোহাম্মদ গোফরান বলেছেন: মোল্লারা সবাইকে ওদের মত করে চালাতে চায়। না চললে জেহাদের ডাক দেয়। কল্লা খতম করে অথচ এরা নিজেরা দুনিয়ার পাপাচারে লিপ্ত। ওরা করলে ঠিক আছে অন্য কেউ করলে দোষ।

৭| ০২ রা আগস্ট, ২০২২ সকাল ১০:১২

সোনাগাজী বলেছেন:



বিশ্ব আজকে ভয়ংকর সংকটে; এই অবস্হার মাঝে আমাদের অবস্হান কি? স্বাধীন হওয়ার ৫২ বছর পর কি জাতি এই রকম চেরাভেরার মাঝে থাকার কথা ছিলো?

শেখ সাহেব কি বেগম জিয়া থেকেও কম বুঝতেন? বেগম জিয়া ১২ বছর কি করেছে? চুরি ব্যতিত অন্য কিছু করার ক্ষমতা উনার ছিলো? এরশাদ কি করেছে ৯ বছর? শেখ হাসিনা ২০০৯ সাল থেকে লম্বা সময় পেয়েছিলেন, কিছু বিলিওনিয়ার, অসংখ্য মিলিওনিয়ার তৈরি করেছে, জাতির বাকী অংস যাযাবর।

০২ রা আগস্ট, ২০২২ বিকাল ৩:১৭

মোহাম্মদ গোফরান বলেছেন: কাটমোল্লারা স্বাধীনতায় হস্তক্ষেপ করে বলে সরকার কে ফ্যাসিবাদী বলে, তো এরা যে তাদের মন মত না চললে গালিতে আর ব্যক্তি আক্রমণে জর্জরিত করে ঐগুলা কি? ঐগুলা কি ফ্যাসিবাদ নয়?

৮| ০২ রা আগস্ট, ২০২২ সকাল ১০:৪১

খাঁজা বাবা বলেছেন: আপনার চিন্তায় গলদ
আপনাকে একটি প্রশ্ন, মুমিন মুসলমান অর্থ আপনি জানেন কি? এটা কি খারাপ? আপনি মুমিন হতে চান না?

আপনি বাসায় উলংগ হয়ে থাকেন কেউ আপনাকে কিছু বলবে না।
আপনি যখন উলংগ হয়ে রাস্তায় নামবেন তখন রাস্তায় চললাচল করা মা বোনেরা আপনার ঘন্টা দেখে বিব্রত হবে।

আপনি হেডফোন দিয়ে গান শুনুন, সমস্যা নেই। মাইক লাগিয়ে অন্যের ঘুম হারাম করলে মানুষ গালি দেবেই।
আপনার বউ বাসায় ফ্যাসিবাদ কায়েম করলে কারো সমস্যা নেই।
সে রাষ্ট্রে ফ্যাসিবাদ কামেম করলে সবাই তাকে জুতা মারবে।

সোজা রাস্তায় চিন্তা করুন।

০২ রা আগস্ট, ২০২২ বিকাল ৩:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: পোস্টের বক্তব্যের সাথে মন্তব্যের কোন মিল নেই। কেউ বোরখা না পড়লে, ইসলাম পরিপূর্ণ না মানলে যারা জোর করে ওগুলো মানুষের চাপাতে চায় ওরা সরকারের চেয়ে বড় ফ্যাসিবাদী। ওরা (আল্লাহ না করুক) ভবিষ্যতে ক্ষমতায় গেলে বাংলাদেশ কে আফঘানিস্তান বানাবে।

৯| ০২ রা আগস্ট, ২০২২ দুপুর ১:০১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আপনি প্রায় প্রতি পোস্ট, মন্তব্যে মোল্লা, মুমিন, ধর্ম এগুলো টেনে আনেন প্রাসঙ্গিক হোক বা না হোক। এটা আপনার অধিকারও বটে। কয়েকটা মেগা প্রজেক্ট দেখে গণতন্ত্রকে হত্যায় সায় দেয়ার চিন্তা থেকে সরে আসতে হবে...

০২ রা আগস্ট, ২০২২ বিকাল ৩:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: কাঠ মোল্লাদের মুমিন ভেক ধরে নোংরামি এই মুহুর্তে দেশের মূল সমস্যা কারণ যারা আলোর পথ দেখাবে তারাই ইসলাম সম্পর্কে পৃথিবীর অন্য ধর্মের মানুষকে ভুল ইনফরমেশন দিচ্ছে। ধর্মকে হাস্যকর করসে। মাদ্রাসার মত স্থানে পাপাচার করসে। মিম্বারে দাড়িয়ে খুতবায় যারা টাকা দেয় তাদের মহান বলে সনদ দিচ্ছে গরীবদের অপমান করসে। এটা সব চেয়ে বড় সমস্যা। এগুলো নিয়ে লেখা সময়ের দাবী। হুদাই ম্যাও প্যাও লুতুপুতু পোস্ট কেন দিব?

১০| ০২ রা আগস্ট, ২০২২ রাত ৮:৩৬

কামাল৮০ বলেছেন: অন্যেরা ক্ষমতায় যাচ্ছে না,কারন তারা ক্ষমতায় যাবার যোগ্যতা অর্জন করতে পারে নাই।গত ভোট দিনে হলেও আওয়ামী লীগই ক্ষমতায় আসতো।হয়তো বিএনপি আরো কিছু সিট বেশি পেতো।তাতে ক্ষতির চেয়ে লাভই বেশি হতো।

০৩ রা আগস্ট, ২০২২ রাত ২:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: বি এন পি ক্ষমতায় গেলে আমি খুশী। কিন্তু জামাতকে বাদ দিতে হবে। জামাত এখনই দেশকে পাকিস্তান বানাতে চায় তখন কি করবে ভাবা যায়?

১১| ০৩ রা আগস্ট, ২০২২ রাত ১:৪৭

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: একটা কথা জিগাই! আপনি কিছু মনে করুন আর না করুন, আশাবাদী উত্তরের! আপনি সংকীর্ণতা বা সীমাবদ্ধতা বলতে কী বুঝেন?



দেশে থাকাকালীন একবার কর্মস্থলে আসার জন্য এনার কাউন্টারে বসে আছি, হাতে রাহুল সাংকৃত্যায়নের বই। (বই সবসময় অনেকের সাথেই থাকে হিসেবে এটা স্বাভাবিক বিষয়)। তো আমার পাশে এসে কতেক আলেম বসলেন, উনারা পাঞ্জাবী পড়া আমাকে এই বই পড়তে দেখে হাতে নিয়ে নেড়েচেড়ে দেখে খুব মন খারাপ করলেন। অবস্থাদৃষ্টে মনে হল, যেন আমি মসজিদে প্রবেশ করত নাস্তিকতার খুতবা দিচ্ছি। অথবা নেংটা হয়ে বসেছি এই বিশাল সমাগমের মধ্যখানে। আমি সেদিনও তাদের সংকীর্ণতা, সীমাবদ্ধতা দেখেছি। যা ইতিপূর্বেও দেখেছি, সুতরাং এটা একটা স্বাভাবিক ব্যাপার; বাঙলায়।

মোটাদাগে আপনারে একটা কথা কই, তারা 'নাস্তিকতা'র প্রতি একধরণে এলার্জি ফিল করেন। যে কারণে তারা তা নিয়া যাচাই করতে ভয় পান। আপনিও সম্ভবত তাদের মত।
আপনিও তাদের সিস্টেমে 'মোমিন মুসলমান বা মোল্লা মুনসিদের'কে এলার্জি জ্ঞান করেন। তাদের মতই 'মোল্লা মোমিন'দের যাচাই করতে ভয় পান। যেরকম তারা ভয় পায় মুক্তচিন্তার। যে কারণে তারা সেখানে সহজেই নাস্তিকতার উপাধি লাগায়।
চিন্তা করে দেখুন, আপনি কি তাদের মতই যাচাই না করে, মোমিন মুসলমান বলতে জামাত শিব্বির ও রাজাকার ভাবেন? অথবা মুক্তচিন্তার অধিকারী বলতে কেবল নিজেকে বা নিজের মত বিশেষ কোন শ্রেণিকেই বিবেচনা করেন?

দেখুন, আপনি যদি সঠিকভাবে ইসলামকে জানেন, ধর্মীয় মূল্যবোধে আপনি আকৃষ্ট না হয়েও অন্যকে শ্রদ্ধা করতে পারবেন। এটা ঠিক, ওদের সংকীর্ণ মানসিকতার অশান্তি ভোগ করছেন আমাদের মা বোনেরা। তবে আমাদের মাথায় একটা জিনিষ রাখতে হবে, এখনো বাংলাদেশের বৃহৎ একটি অংশ এদের অধিনে। আপনি যাই করুন, এদের মধ্যে যতদিন যাবত মুক্তচিন্তার বীজ রোপন করতে না পারছেন, ততদিন আপনার এই দোষারোপ কেবল দোষারোপই থাকবে। বাস্তবে কোন কাজে লাগবে না। সুতরাং দয়া করে, কৌশলগত ভাবে সুপরিকল্পিতভাবে এগুন। আপনার পূর্বেক একাধিক পোস্ট আমার কাছে ভালো লেগেছে জানবেন। হয়ত সেখানে আমার মন্তব্যও দেখেছেন। সুতরাং দয়া করে আমাকে নিজের দলের লোক বা বিপক্ষের লোক বলে চিহ্নিত করবেন না।


আরেকটা কথা, আপনি এই পোস্টে মোমিন মোল্লাদের প্রতি ক্রোধ দেখাতে গিয়ে দুর্নীতিবাজ, স্বৈরাচারী সরকারের কর্মকাণ্ডকে বৈধ ঘোষণার চেষ্টা করছে, যা আপনার থেকে আশা করিনি। "বিএনপি জামাত খারাপ বইলা আওয়ামীলীগকে খারাপ হতে হবে" আশা করি মন্তব্যে এমন কথা বলবেন না।

শুভকামনা জানবেন।

০৩ রা আগস্ট, ২০২২ রাত ২:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই ইসলাম নিয়ে আমার কোন আপত্তি নেই। আমি নিজে একজন মুসলিম পরিবারের সন্তান। আমার মা এখনো বাসা থেকে বের হওয়ার সময় আমাকে আয়াতুল কুরসি পড়ে ফু দেন। ঘর থেকে বের হওয়ার দুয়া পড়ার কথা মনে করিয়ে দেন। আমি ৩ ওয়াক্ত নামাজ মসজিদে ও ২ ওয়াক্ত বাসায় পড়ি। এমনকি আমি ইউটুব থেকে কোরানের তাফসির মাহফিলও শোনি। মিজানুর রহমান আজহারী ও মুফতি আমির হামজা জামাত আমি জানতাম না। যখন জানছি তখন থেকে শোনা বাদ দিসি কারণ আমি এদের চিনি। মুখে মধু অন্তরে শিশু বলতকার।

আমি নিজে চাই বি এন পি ক্ষমতায় যাক। কিন্তু জামাত ছাড়া। কারণ এরা জোর করে ধর্ম চাপিয়ে দেয়। ওদের মত না চললে গালি দেয়। আমাদের মডেলদের যারা গালি দেয় তাদের মধ্যে ৯৯% মোল্লা। আমি মুমিন বা মুত্তাকি বলিনি। মমিন মোট্যাকি বলেছি, কারণ এরা প্রকৃত মুমিম মুত্তাকিদের অপমান করসে।


আপনাকে একজন প্রকৃত মুমিনের কথা বলি। বিশ্ববিদ্যালয়ের বড় ভাই। আমি এই কথার কোন প্রমাণ দিতে পারবনা। বিশ্বাস করলে করবেন না করলে নাজ। উনি রাতে ইস্তাখারা করতেন কোন একটা কনফিউজিং বিষয় নিয়ে। ঘুমে স্বপ্ন দেখতেন এবং পজিটিভ হবে বললে পজিটিভ হতো নেগেটিভ হবে বললে নেগেটিভ হত। জীবনে কোনদিন কারও সাথে খারাপ ব্যবহার করেন নি। ইমাম আসার আগে উনি মসজিদে উপস্থিত। ৬ ডিজিট সেলারি পান। উনার গেট আপ দেখে আপনার মনে হবে কোন নিম্নবিত্ত পরিবারের মাদ্রাসা পাস করা ছাত্র।


আরেকজনের কথা বলি। ওর নাম মিথিলা। একজন ফ্যাশান মডেল। হিউজ টাকা ইনকাম করে। ৮০% গরীবদের দিয়ে দেয়। এখন এই মিথিলা কি ঐ গালিবাজ লেবাসধারী দের চেয়ে বেশী ভালো নয়? সে অন্তত ভন্ডামি করসেনা।


আপনার মন্তব্য গুলো আমি খুব উপভোগ করসি নাউ এ ডেইজ।

১২| ০৩ রা আগস্ট, ২০২২ রাত ২:৫২

ককচক বলেছেন: মুমিন মুসলমান মানেই কি মোল্লাসম্প্রদায়? সাধারণ মুসলমানদের সবচেয়ে বড় দায় তারা 'একতা দায়িতুল বেয়াজালিল ইমাম' বলে মোল্লাদের পেছনে দাড়িয়ে পড়াকেই ইসলাম মনে করেন।

০৩ রা আগস্ট, ২০২২ ভোর ৫:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: পোস্টটি আবার পড়ুন। প্রকৃত মুমিনদের কিছু বলা হয়নি। যারা নিজে প্রেমের সাহিত্য লিখে অন্য কেউ লিখলে হারাম বলে, নিজে পরপুরুষ এর সাথে ইনকবক্সে প্রেম প্রেম খেলে, অন্য কেউ মেয়ে বন্ধুদের সাথে আড্ডা দিলে, নাস্টেক ফতুয়া দেয়, তাদের মোল্লা বলা হয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.