নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

ছেলেরা মেয়েদের \'ফ্রেন্ডস উইথ বেনিফিট\' এর দিকে ঝুঁকতে বাধ্য করছে।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১২:২৯


প্রেম আসলে কি? প্রেম হলো আসলে এমন একটি অনুভূতি যেখানে উত্তেজনা আবেগ ভালোলাগা এবং যৌনতার মিশ্র কেমিস্ট্রি থাকে। স্বভাবতই নারী পুরুষ সৃষ্টির শুরু থেকেই একে অপরের প্রতি দুর্বল এবং তীব্র আকর্ষণ অনুভব করে। যার প্রতি এই দুর্বলতা ও আকর্ষণ সৃষ্টি হয় মানুষ তার প্রেমে পড়ে যায়। পক্ষান্তরে বন্ধুত্ব এমন একটা সম্পর্ক যা পারিবারিক সম্পর্ককেও ছাপিয়ে যায় মাঝে মাঝে।বন্ধুত্ব মানে দৃড়তা।মূলত বন্ধুত্ব কখনো নষ্ট হয়না।নষ্ট হয় সে, যে বন্ধুত্বের মর্যাদা দিতে পারে না। একটি ছেলে ও একটি মেয়ের মধ্যে হওয়া বন্ধুত্ব ততক্ষণ পবিত্র থাকে,যতক্ষণ দুজনের মগজ পবিত্র থাকে। মগজ বিকৃত হলেই বন্ধুত্ব যৌন আকর্ষণে রূপান্তরিত হয়। তাই বিপরীত লিঙ্গের বন্ধুত্ব শুধু তাদের মধ্যে হওয়া উচিৎ যাদের বিবেক ও মনুষ্যত্ব কখনো বিকৃত মস্তিষ্কের কাছে পরাজিত হয়না।

ফ্রেন্ড উইথ বেনিফিট আসলে কীঃ ভদ্র ভাষায় হলো একটি ছেলে ও মেয়ের মধ্যে প্রেমের সম্পর্কে আবদ্ধ হওয়া ছাড়াই প্রেমিক বা প্রেমিকার সমস্ত সুযোগ উপভোগ করাকে ফ্রেন্ড উইথ বেনিফিট বলে। একটু অভদ্র ভাষায় বলতে গেলে যা দাঁড়ায় তা হলো- দুজনের মধ্যে একটা মুক্ত সম্পর্ক বজায় রাখা। যে সম্পর্কের ফলে- হাগ, কিস, সে**, ইত্যাদি পারষ্পরিক সম্মতিতে সংঘটিত হয়ে থাকে।

বিশ্বাস করুন এখন প্রেম বলে কিছু নেই। এখন শুধু সুগার ডেডি এবং ফ্রেন্ড উইথ বেনিফিট এর যুগ। বর্তমান যুগে এই ধরনের সম্পর্ক গড়ে ওঠা এতোটাই স্বাভাবিক হয়ে গেসে যে, মানুষ ঘুষ খাওয়ার মতো এটাকে পাপ বা অপরাধই মনে করসেনা।

অন্যদেশের কথা জানিনা, বাংলাদেশে মেয়েরা ফ্রেন্ডস উইথ বেনিফিট এর প্রতি বেশি ঝোঁকার কারণ হলো, বয় ফ্রেন্ডের অতিরিক্ত বাড়াবাড়ি। একটা মেয়ে প্রপোজ এক্সেপ্ট করলেই তাকে বন্ধী করে রাখতে চায়। এতো রাতে অনলাইন কেন? ফ্রেন্ড এর সাথে এতো আড্ডা কেন? ফেসবুক পাসওয়ার্ড দাও। মোটমাট মেয়েটি যেন তার কেনা দাসী! বেটা প্রেম করছিস মানে কি মেয়েটিকে কিনে নিচিস! মূলত ফ্রীডমে হস্তক্ষেপ করার কারণেই মেয়েরা ফ্রেন্ডস উইথ বেনিফিটে এডিকটেড হয়। না করেই বা লাভ কি? হুদাই প্রতিদিন দিনে চার বেলা বিএফ এর প্যারা খাবে কেন? এছাড়াও একজনের সাথে একাধিকবার ডেট এর ফলে অনিহাও সৃষ্টি হয়।

এসব সুগার ড্যাডি, ফ্রেন্ডস উইথ বেনিফিট নামক ওয়েস্টার্ন কালচার ভাইরাস এর মতো ঢুকে যাচ্ছে নতুন প্রজন্মের শরীরে। ডিভোর্স না হয়ে কি হবে? পরিবার গুলো না ভেঙে উপায় কি?এমন একটি সময় অতি সন্নিকটে যখন মানুষ- সত্যিকারের প্রেম,ভালোবেসে বিয়ে এগুলোকে অপ্রয়োজনীয় ও হাস্যকর মনে করবে। অলরেডি করসে।সমাজ, নৈতিকতা, পরিবার ও সম্পর্ক বিধ্বংসী এসব অপসংস্কৃতি রুখতেই হবে। অবশ্য প্রেম করার চেয়ে এটা ভালো। কোন বন্ডিং নেই, দায়বদ্ধতা নেই, জবাবদিহিতা নেই। ফ্রীডম আছে। কারো সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে তাকে ধোকা দেয়ার চেয়ে "ফ্রেন্ডস উইথ বেনিফিট" অনেক ভালো। এটলিস্ট প্রতারণা নেই। তবে ক্ষতিকারক হচ্ছে এমন সম্পর্ক মেন্টেন করা একজন স্টুডেন্ট এর জন্য অনেক এক্সপেনসিভ।প্রেমে ছেলেরা মেয়েদের ব্যক্তিগত বিষয়ে অতিরিক্ত নাক গলানোর ফলে এমন ওয়েস্টার্ন কালচার গুলোর দিকে ঝুঁকছে আমাদের তরুণ প্রজন্ম।

ছবি গুগল থেকে ডাউনলোড করা।

মন্তব্য ৩৫ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩৫) মন্তব্য লিখুন

১| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১২:৩৯

শূন্য সারমর্ম বলেছেন:


এসব হালচালে খেয়াল রাখছেন ভালোই। শতকরা কতভাগ সুগার ড্যাডি/ ফ্রেন্ডস ইউথ বেনেফিট হবে দেশে?

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১২:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: না রেখে উপায় কি? ৪০% এর বেশি। তবে আগামী ৫ বছরে ৮০% এর বেশি হবে।

২| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১২:৫৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আমাদের দেশে একটি ছেলে ও একটি মেয়ের মাঝে নিঃস্পাপ ফ্রেন্ডশিপ হবার
সম্ভাবনা ক্ষীন। এরা অনৈতিক সুবিধা নিবেই।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: নীতিই যেখানে নেই নৈতিকতা সেখানে বিলাসিতা। আপনি কি কাশেম বিন আবু বকর এর ইসলামি প্রেমের গল্প "বোরকা পড়া সেই মেয়েটি" গল্পের বইটি পড়েছেন নূরু ভাই?

৩| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১:০৮

জ্যাক স্মিথ বলেছেন: সব সম্পর্কেই কোন না কোন বেনিফিট থাকেই, তাই ফ্রেন্ডস উইথ বেনিফিটে কোন সমস্যা দেখি না। এটা একান্তই দুজন মানুষের ব্যাপার। ফ্রেন্ডস উইথ বেনিফিটের উৎকৃষ্ট উদাহারণ হিসেবে পরাণ মুভিটি দেখতে পারেন, যদিও ছেলেটির (রোমানের) ভালোবাসা ছিল নিখাদ। রোমানের জন্য কষ্ট লাগছে।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি পরান দেখেছি। আমাদের দেশের ছেলেমেয়েদের মানসিকতা হলো একটি ছেলে এবং একটি মেয়ের মধ্যে যদি 'ফ্রেন্ডস উইথ বেনিফিট' সম্পর্কও হয়, তবুও ওয়ান সাইডেড লাভ ক্রিয়েট হবেই। পারষ্পরিক সম্মতিতে হতেই পারে, কিন্তু পরান মুভির মতো যে কোন একজন অন্যজনের প্রতি দুর্বল হয়ে যায়। ফ্রেন্ডস উইথ বেনিফিট এর চেয়ে প্রেম সুন্দর। কিন্তু লোভ এবং অতিরিক্ত বন্ডিং এর ফলে ছেলেমেয়েরা প্রেমের প্রতি ইন্টারেস্ট হারাচ্ছে।

৪| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১:২১

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: এই নামে হলিউডে একটা মুভি আছে,এর বেশি কিছু জানতাম না।আজ বিস্তারিত জেনে ভাল লাগলো।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যাঁ মুভিটা সুন্দর। ধন্যবাদ আপনাকে।

৫| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১:৩৫

জ্যাক স্মিথ বলেছেন: হুমমম। আসলে যেখানে সম্পর্ক আছে সেখানেই টানাপোড়ন আছে এটা; বন্ধু, প্রেমিকা, মা, বাবা সব সম্পর্কের ক্ষেত্রেই প্রোযোজ্য। তবে প্রেমিক-প্রেমিকার সম্পর্কটা একটা মেন্টাল গেমের মত.... নাহ মনে হয় ভুল বললাম, আসলে এটা explanation এর বাইরে।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: প্রেম আসলে একটা সাময়িক ও আপেক্ষিক ইমোশান। একটি ঘোর। সমস্যাটা তখনই বাধে যখন মোহ কেটে যায়। বেটার অপশন এর হাতছানি সম্পর্ক গুলো ভেঙ্গে দেয়। মানুষ কিছু একটা নিজের মতো করে পেয়ে গেলে, খুব তাড়াতাড়ি সেটার প্রতি ইন্টারেস্ট হারায়।

৬| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১:৪৩

জ্যাক স্মিথ বলেছেন: আগে Craigslist এ FWB সেকশনে প্রচুর সঙ্গী খুজার বিজ্ঞাপন দেখতাম, এখন ওটা বন্ধ করে দিছে Friends with Benefits এর নামে প্রচুর ক্রাইম হতো।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ক্রিমিনাল সামহাউ ক্রাইম করবেই। কিছু ক্রিমিনাল কে প্রকৃতি ভালো করে দেয়, কিন্তু অধিকাংশই ক্রিমিনাল থেকে যায়।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: খেলা দেখেছেন? শ্রীলঙ্কা দুর্দান্ত ক্রিকেট খেলেছে।

৭| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১:৫৬

জ্যাক স্মিথ বলেছেন: নাহ আজকে আর সেভাবে খেলা দেখা হয় নি, শুধু স্কোর দেখছি। বাংলাদেশের মত ইন্ডিয়ারও দূর্দিন চলছে। শ্রীলংকা দারুণ করতেছে, ফাইনাল খেলা জমবে ভাল।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ২:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ইন্ডিয়ার জন্য খারাপ লাগসে। ১৭৫ টার্গেট দিয়েও জিততে পারলোনা। বোলিং খুবই বাজে করসে। শেষের দিকে তো জিতেই যাচ্ছিল। এক্সট্রা, মিসফিল্ড, ভুবেনশ্বরের জঘন্য ওভারের জন্য হারছে। পাইক্যারা কাপ নিয়ে যাবে।

৮| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ২:৪২

কামাল৮০ বলেছেন: মানুষকে সৃষ্টি করা যায়না,মানুষ জন্ম গ্রহন করে।ইসলামী দৃষ্টিতেও আদমকে সৃষ্টি করা হয় নাই, আদমকে মাটি দিয়ে বানানো হয়েছে।
পশ্চিমা কালচার সম্পর্কে তাদের স্পষ্ট ধারনা নাই।তারা জানে ভাসা ভাসা ভাবে।যতোটুকা জানলে তাদের সুবিধা হয় ততটুকুই জানে।
বন্ধুত্ব পাপ হবে কেন? একটা বেলাও যদি আনন্দে কাটে,সেটাই জীবনের একটা বিরাট পাওয়া।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আমাদের ইসলাম ধর্ম মতে, ৯০% মানুষ মনে করে উহা পাপ।

৯| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ৩:৪১

ককচক বলেছেন: বন্ধুত্বের মধ্যে প্রেমের বা সেক্সের সম্পর্ক ঢুকে গেছে সেই সম্পর্ক আর পিওর বন্ধুত্ব থাকেনা। সেটা বন্ধুত্ব আর প্রেমের মধ্যখানের একটা ক্রিটিকাল সম্পর্কে রূপ নেয়।
সম্পর্কটা প্রেমের না বন্ধুত্বের সেটা নিয়ে ক্লিয়ার ধারণা না থাকলে সমস্যা। বছর দুয়েক পূর্বে আমার একটা মেয়ে ফ্রেন্ড হঠাৎ ফোনে, ম্যাসেজে এমনসব কথাবার্তা বা আচরণ বলা শুরু করলো যে একটাসময় মনে হলো সে বন্ধুত্বের চাইতেও বেশি কিছু চাইছে। ব্যাপারটা ক্লিয়ার করতে চাইলাম, সে বললো এমন কিছু সে ভাবছেনা। তবুও তার কথাবার্তা আচার-আচরণ সন্দেহজনক হওয়ার আমি ইগনর করছি।
বন্ধুত্বের সম্পর্ক 'প্রেম বা ভালোবাসায় গড়াতে পারে। কিন্তু যখন মনে হবে সম্পর্কটা বন্ধুত্বের পর্যায়ে নেই তখন সাবধান হওয়া উচিত।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ওরা দেবী ওরা লোভী অতি চাওয়া মন
একজনকে খুশি নয় করে বহুজন।
- কাজী নজরুল ইসলাম।

ছেলেরাও শয়তান। একটা মেয়েকে পেয়ে গেলেই অন্য নারীর প্রতি ঝুঁকে।

১০| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:৩৯

বিটপি বলেছেন: আমারো তো মেয়ে ফ্রেন্ড ছিল। সেই মেয়েটি আর তার কাজিন ব্রাদার - আমরা তিনজনে ছিলাম বেস্ট ফ্রেন্ড। সব জায়গায় একসাথে যেতাম, ক্লাসে একসাথে বসতাম, লাইব্রেরিতেও একসাথেই বসে পড়তাম। কই তার প্রতি তো আমার বিন্দুমাত্র বেনিফিট নেবার আগ্রহ জন্মেনি। মেয়েটি যখন তার বয়ফ্রেন্ডের বাইকে চড়ে হাত নাড়িয়ে চলে যেত, কোন আফসোস হয়নি। আমার প্রেম ঠিকই অন্য জায়গায় আমার অপেক্ষায় ছিল।

তবে ফ্রেন্ড উইথ বেনেফিট ঠিকই ছিল। মেয়েটির কাজিন ছিল আমাদের ক্লাসের সবচেয়ে ব্রিলিয়ান্ট স্টুডেন্ট। সে বোধ হয় ইচ্ছে করেই ফার্স্ট হতনা, কিন্তু হবার সমস্ত যোগ্যতাই তার ছিল। সেই ছেলেটির গাইড পাবার জন্যই হয়তোবা মেয়েটির সাথে বন্ধুত্ব করেছিলাম। বেনেফিট তো হয়েছিলই। অনার্সে সেই ছেলেটি হয়েছিল ফোর্থ, আমি হয়েছিলাম সেভেন্থ। আমার মোটেও সেই যোগ্যতা ছিলনা ভালো করার, কিন্তু মেয়েটি ও তার কাজিনের ঠেলা গুতার কারণে ভালো রেজাল্ট করতে একরকম বাধ্য হয়েছিলাম।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: প্রেম বলে আসলে কিছু নেই এখন। সকালে আই লাভ ইউ বললে সেটা বিকেলে আই হেট ইউ হয়ে যায়। একজন মানুষের পক্ষে অন্য একজন মানুষের ১০০% মন রক্ষা করে চলা সম্ভব না। প্রেমিকরা প্রেমিকাদের ফ্রীডমে হস্তক্ষেপ করে।

১১| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:৪৭

সৈয়দ মশিউর রহমান বলেছেন: বর্তমানে সত্যিকারের ভালোবাস নেই বললেই চলে।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: সহমত।

১২| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ সকাল ১১:০৪

ইমরোজ৭৫ বলেছেন: প্রেম ভালোবাসা, সংসার, বাচ্চা উৎপাদন আমি ঘৃণা করি। কারন আমি সারাদিন বউ এর জন্য গাধার মত খেটে টাকা ইনকাম করবো। আর বউ রাতের বেলা অন্য পুরুষের সাথে চ্যাটিং করবে, এটা অন্য পুরুষের সহ্য হলেও আমার সহ্য হবে না।

অনেকের কাছে ধর্ম মান্য করা যেমন অপ্রোয়জনীয় আমারে কাছে বিয়ে একটি অপ্রোয়জনীয়।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: বিয়ে হালাল এবং পবিত্র। মানুষ গুলো নোংরা ও বহু পুরুষ /নারীতে আসক্ত হয়ে যাচ্ছে।

১৩| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ সকাল ১১:০৯

নতুন বলেছেন: ছেলে মেয়ের মাঝে প্রেমের শুরুই আর্কষন থেকে, এখন সমাজে অনেক পরিবর্তন এসেছে তাই শারিরিক ভাবে কাছে আশাটা সাভাবিক হয়েছে।

মেয়েরা স্বাবলম্বি হলে বিষয়গুলি আরো খোলামেলা হবে। তখন তারা অবশ্যই ছেলের পুতুল হয়ে থাকবেনা।

আর সমাজে বিয়ের দরকারটা আগের মতন নাই। তাই বিয়ের প্রথাটাও দূর্বল হয়ে যাবে আস্তে আস্তে।

তবে ভালোবেসে সংসার করাটা অনেক সুখের একটা জিনিস। এটা এরা বুঝতে পারবেনা।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক কিন্তু আগে ভালোবাসা হত ভালোলাগা থেকে। এখন সম্পর্ক হয় বডি বিল্ডার/হ্যান্ডসাম/সুন্দর দেখে। ফলে প্রেম ভালোবাসা এখন ফিকে।

১৪| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১২:০৭

মুদ্‌দাকির বলেছেন: ভালোবাসা থাকবেই, ভালোবাসার কোন বিলুপ্তি নেই।
প্রেম থাকবেই, প্রেমেরও কোন বিলুপ্তি নেই।
বন্ধুত্ব ছাড়া মানব সভ্যতা টিকে যাবে, প্রেম-ভালোবাসা ছাড়া টিকবেনা।
যেখানেই মানুষ হুদুদ-আল্লাহর(আল্লাহের বেধেদেয়ে সীমারেখার) বাইরে যাবে সেখানেই সমস্যা হবে,
মানুষ অনেক বুঝে, সবকিছু বুঝে, কিন্তু বুঝেনা যে, সে কত অবুঝ!!
শুধুই নিজের (একজনের) এক্সপিরিয়েন্স দিয়ে সমাজের অন্যতম মূলভিত্তির কনক্লুসিভ বিবেচনা করা অসম্ভব।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই মানুষ নৈতিকতা বিসর্জন দিসে সে কবে থেকে। এখন যা হয় তা পিজিকাল রিলেশন বলা চলে, প্রেম তো নেই। ৫% হয়তো এখনো রিয়েল আছে।

১৫| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১২:১৫

মরুভূমির জলদস্যু বলেছেন:
২-৩ দিন আগের ঘটনা। দুপুর ১২টা ১০ বাজে, আকাশে চকচকে রোদ। আমি একটি হলুদ রঙের ছাতা মাথার উপরে ধরে হনহন করে হেঁটে যাচ্ছি। রাস্তা পার হয়ে রিকসা নিয়ে যাবো মেয়ের স্কুলে। ওর ছুটি হবে ১২টা ২০ মিনিটে। চিকন একটা গলি দিয়ে এসে আমি রাস্তা পার হই। সেই গলির মুখে যখন পৌছেছি সেখানে ২টি ছেলে ১টি মেয়ে দাঁড়িয়ে কথা বলছে। আমি যখন ওদের ক্রস করে যাচ্ছি তখন শুনতে পেলাম মেয়েটি বলছে- ২টা মেয়ে বন্ধু থাকার চেয়ে ৪টা ছেলে বন্ধ থাকলে অনেক বেশী লাভ।
ছেলে-মেয়ে গুলি ফাইভ অথবা সিক্সে পড়ে খুব বেশী হলে!

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:৩৯

মোহাম্মদ গোফরান বলেছেন: মেয়েরা মেয়েদের খুব কম দেখতে পারে। একজনের সুখ আরেকজনের সহ্য হয়না।

১৬| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:৫৪

রানার ব্লগ বলেছেন: আসলে সমস্যা আমাদের মস্তিষ্কের ভেতরে। ভালোবাসা নামক শব্দকে আমরা অপারেশন করে বিভিন্ন ভুলভাল নামে ডাকা শুরু করেছি আর তাই স্বাভাবিক ভাবেই ভালোবাসা তার চরিত্র হারিয়ে ফেলেছে। গাধার সাথে ঘোড়ার মিলনে খচ্চর হয় যা ভারবাহী কিন্তু মোটেও সুন্দর না। ঠিক তেমনি ভালোবাসার সাথে বিভিন্ন রিপু কে মিলিয়ে ফেলে অদ্ভুত দেখতে কিছু শব্দ আমরা আবিষ্কার করেছি যা মোটেও ভালোবাসা না কিন্তু তেমনি দেখতে বিকৃত কিছু। এই যেমন ধরুন পরকিয়া। একে আমরা ঘৃনার চোখে দেখি কিন্তু ভাবুন তো আমার হঠাত করে একজন কে ভালো লেগে গেলো এবং সেই ভালোলাগা ভালোবাসায় রুপ নিলো ক্রমে তাতে আমার কি দোষ যে যাকে ভালো লাগলো সে বিবাহিত। ভালোবাসা তো কারো বর্তমান স্টাটাস দেখে হয় না তাই না? এখন অপর পক্ষ বিবাহিত তাই আমরা ছ্যা ছ্যা করতে লাগলাম। নাম দিলাম পরকিয়া। পরকিয়ায় ভালোবাসাটা কোথায় বলুন তো ওটা তো কেবলি যৌনতার রুপ। এমন রুপ কি দুই জন অবিবাহিতের মধ্যে ঘটে না? হাজার বার ঘটে। কিন্তু তাকে সমাজ অমর প্রেম বলে কেদেকেটে একাকার করছে আর একজন পরিপক্ব মানুষ আর একজন পরিপক্ব মানুষ কে ভালোবাসছে কেবল মাত্র মানুষ টি বিবাহিত বলে পরকিয়া বলেদাত ক্যালাচ্ছি আমরা। শুনুন ভালোবাসা সব সময় একদম জমজম কুপের পানির মতো শিতল ও পবিত্র। একে নোংড়া আমরা করি।

সুগার ড্যাডি বা লিভইন বা ফ্রেন্ডস উইথ বেনিফিট যাই বলি না কেনো এর মধ্যে কোন এক পক্ষের নিগুঢ় প্রেম থাকে অন্যপক্ষ তা কলুষিত করলে এতে সম্পর্কের কিছু যায় আসে না। আমরা তারাই ছ্যা ছ্যা থু থু সমাজ গেলো বলে চিল্লাই যারা কোনকালেই ভালোবাসার মতো বস্তুর ছোয়া পাই নাই। আর পেলেও তা পশুর মতো ছিড়ে ফেলেছি।

০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ৮:০৬

মোহাম্মদ গোফরান বলেছেন: রানা ভাই,
দুঃখিত একটু দেরী হওয়াতে জবাব দিতে, আসলে আপনি একজনকে খুব ভালোবাসেন কিন্তু শ্রদ্ধা করেন না, ওই ভালোবাসা কখনোই টিকবে না! যে ভালোবাসায় শ্রদ্ধা আছে সেটা কখনো কলংকিত হবেনা। ভালোবাসার সম্পর্কের মধ্যে যখন বিলাসিতা ঢুকে যায় তা কি টিকবে?

যদি মেয়েটি একটু বেশিই সুন্দর স্মার্ট হয় তখন বি এফ তাকে নিয়ে ইনসিকিউরড হয় কারণ চারদিকে শত শত কোয়ালিফাইড ছেলের হাতছানি।ফলে বি এফ গুলো অতিরিক্ত সন্দেহ করে। এই সন্দেহ থেকেই জন্ম নেয় "ফ্রেন্ডস উইথ বেনিফিট " জাতীয় সম্পর্ক গুলো।

১৭| ০৭ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১১:৩৭

অঙ্গনা বলেছেন: আপনার পোষ্ট টা দেখে আমার একটা কথা মনে আসছে
পাগলারে কইতাছেন সাঁকো নাড়াইস না। আর একটা দেখলাম সুগার না কি বাপ। এগুলি ব্লগে এনে প্রচার বাড়াইয়া দলে দলে এই ট্রেন্ডে আনতে উৎসাহ দিতাছেন। তাতে সোশাল মিডিয়ার ই লাভ।

০৮ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১২:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: এগুলো প্রচার করার কিছু নেই, অলরেডি প্রচার হয়ে গেসে। ব্লগে প্রবীণ বেশি। অবিবাহিত হাতে গোনা। একটা মেয়ে ব্রেক আপ করলে তাকে কটুক্তি করা হয়। অথচ কেউ বুঝতে চায়না, ছেলেটা লেবু এত্তো বেশি কচলাইসে যে, তিতে হয়ে গেসে।

ভালো থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.