নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

রাজাকার সালাউদ্দীন কাদের শহীদ ! বি এন পির সমাবেশে নারায়ে তাকবীর স্লোগান কেন?

১৩ ই অক্টোবর, ২০২২ দুপুর ২:০৫


গতকাল চট্টগ্রামের পলো-গ্রাউন্ডে বিম্পির সমাবেশ ছিল। সমাবেশ এর অনুমতি মিলবে কিনা বন্ধ হবে কিনা সমাবেশের দিন সকালেও কনফিউজড ছিল বিম্পির নেতা কর্মীরা।পুরা বাংলাদেশের নেতা কর্মীরা জড়ো হয়েছিল চট্টগ্রামে।এতো জন সমাগম এর অনেক দিন চট্টগ্রামে দেখা যায়নি। এর আগে পাকিস্তানি তাহেরি না কি একটা একটা আছেন ঐটা মিলাদুন্নবী সেলিব্রেশেনের নামে চাটগাতে আসলে এতো বেশি পরিমাণ লোক সমাগম জুলুসে হইসে যে অতীতের সব রেকর্ড ভেঙে গেসে। বিম্পির সমাবেশ উপলক্ষে পলো-গ্রাউন্ড ও চারপাশ মানুষে কানায় কানায় পরিপূর্ণ ছিল। সমাবেশকে ঘিরে উত্তেজনা কম ছিলোনা। মিছিল মিটিং করার অধিকার সবার আছে। এগুলোতে হস্তক্ষেপ করা অনধিকার চর্চা ও লজ্জাজনক কাজ।

তবে যেটা খারাপ লাগলো সেটা হলও একাত্তরের মুক্তিযুদ্ধকালে মানবতা-বিরোধী অপরাধে ফাঁসি কার্যকর হওয়া সালাহউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর ছেলে হাম্মাম বলছেন - ‘এই আওয়ামী লীগ সরকারকে বলে দিতে চাই, ক্ষমতা ছাড়ার পর একা বাড়িতে যেতে পারবেন না। প্রত্যেকটা শহীদের বাড়িতে গিয়ে ক্ষমা চাইতে বাধ্য করব।’ অর্থাৎ কুখ্যাত রাজাকাররা নাকি শহীদ। গোলাম আজম , কাদের মোল্লা মীর কাশেম ওরা শহীদ ! বক্তব্যের শেষ পর্যায়ে হুম্মাম বলেন, ‘যাওয়ার আগে বাবার স্লোগান আপনাদের বলে যেতে চাই। নারায়ে তকবির, নারায়ে তকবির, নারায়ে তকবির। আমরা যখন আবার এই ময়দানে আসব, সরকার গঠন করে আসব।’

সবাই জানে জামার শিবির ও হেফাজত সমাবেশে মিছিলে নারায়ে তাকবীর স্লোগান দেয়। সুন্নিরা নারায়ে তাকবীর - আল্লাহু আকবর , নারায়ে রেসালত - ইয়া রসুলুল্লাহ বলে। হাম্মাম কি বুঝালো ? বিম্পি জামাত হয়ে গেসে? বিম্পি ক্ষমতায় গেলে রাজাকার এর ফাঁসির প্রতিশোধ নিবে? হাম্মাম কি বিম্পিকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বিপক্ষে দাঁড় করালোনা? হুম্মাম যখন ‘নারায়ে তকবির’ বলে তিনবার স্লোগান দেন, তখন সমাবেশ-স্থলে উপস্থিতি বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ‘আল্লাহু আকবর’ বলে ধ্বনি দেন।

আবারও পরিষ্কার হলও - একবার রাজাকার মানে চিরকাল রাজাকার কিন্তু মুক্তিযোদ্ধা মানে চিরকাল মুক্তিযোদ্ধা নয়। যদি আল্লাহকে ভালোবেসে কেউ আল্লাহু আঁকবার স্লোগান দেয় তখন আমার কিছু বলার নাই কারণ কে আল্লাহ কে ভালবাসবে আর কে বাসবেনা যার যার ব্যক্তিগত ব্যাপার। কিন্তু যখন বিম্পি রাজাকার দের সাথে নিয়ে একটি সমাবেশে লক্ষ লক্ষ মানুষ কে সাথে নিয়ে রাজাকারের ফাঁসির প্রতিশোধ নেয়ার জন্য - নারায়ে তাকবীর আল্লাহু আঁকবার কে পুঁজি করে তখন বিষয়টা নিন্দা ও লজ্জার।

মন্তব্য ৬৮ টি রেটিং +৪/-০

মন্তব্য (৬৮) মন্তব্য লিখুন

১| ১৩ ই অক্টোবর, ২০২২ দুপুর ২:২৭

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



প্রথমেই বলতে হবে- নিয়তের মালিক আল্লাহ।

আমরা যা মনে মনে নিয়ত করবো, তার উপর ভিত্তি করেই আমাদের বিচার হবে।

আর, কার কি নিয়ত তা আল্লাহই ভালো বলতে পারবেন। কোন মানুষের পক্ষে তা বলা মুশকিল।


১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৩:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক। নিয়ত গুণে বরকত।

২| ১৩ ই অক্টোবর, ২০২২ দুপুর ২:৫২

শূন্য সারমর্ম বলেছেন:

আসল রুপ বের হচ্ছে।

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৩:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: বে কি বিম্পি কে আমইরা বাংলাদেশ জাতীয়তাবাদী জামাত ইসলাম বা বৃহত্তর জামাত ইসলাম বলবো?

৩| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৩:২৫

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


এটা ভালো যে বিএনপি জামাতের ছায়া থেকে বের হয়ে 'নারায়ে তাকবীর' তাকবীর দেওয়া শুরু করেছে।

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৩:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: জামাত থেকে বের হলো কই ? নারায়ে তাকবীর তো জামাতের স্লোগান। ধর্ম নিয়ে ব্যবসা ও রাজনীতি করার জন্য এই স্লোগানকে পুঁজি করেছে জামাত। এখন বিম্পি সে পথে হাঁটছে ।

৪| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৩:২৯

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



বিএনপি বলেছে যে- সরকার পতনের আন্দোলন চট্টগ্রাম থেকে শুরু হলো।

বি,এন,পি কি সিলেটের শাহ জালাল (রহ)-এর দরগাহ শরীফ থেকে কোন ইশারা পায় নাই?

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৩:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: চট্টগ্রামে বিম্পি-জামাত বেশি হওয়ায় চট্টগ্রামকে সিকিউর মনে করছে। দুই ঈদ যাওয়ার পর অবশেষে ঈদে মিলাদুন্নবী পর সরকার পতনের ডাক দিল। কিন্তু কঠোর আন্দোলন কই ?

৫| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৩:৩৩

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



আপনি বলেছেন: জামাত থেকে বের হলো কই ? নারায়ে তাকবীর তো জামাতের স্লোগান।


না, নারায়ে তাকবীর শুধু জামাতের স্লোগান নয়। এই তাকবীর হাইজ্যাক হয়ে গিয়েছে। হাউজ্যাকটা জামাত করেছে।

'নারায়ে তাকবীর' আসলে প্রত্যেক মুসলিমের স্লোগান।

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৩:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: কিন্তু এই স্লোগান দিনে জামাত রগ কাটছে, জংগীরা মসজিদে বোমা মারছে।

৬| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৪:০৭

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



লেখক বলেছেন: কিন্তু এই স্লোগান দিয়ে জামাত রগ কাটছে, জংগীরা মসজিদে বোমা মারছে।


মারুক! তাই বলে 'নারায়ে তাকবীর' ধ্বনি মিথ্যা হয়ে যাবে?

একে-৪৭ রাইফেল আমাদের দেশের বীর সেনানীরা ব্যবহার করেন। জঙ্গিরাও এটা ব্যবহার করেন।

জঙ্গিরা ব্যবহার করেন বলে আমাদের সেনাবাহিণী তা ব্যবহার করা বন্ধ করে দিবে?


১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৪:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: একই ব্রান্ড এর রাইফেল ব্যাবহার করা আর নারায়ে তাকবীর স্লোগান দিয়ে মানুষ খুন করা কি এক ? সেনাবাহিনী কি নারায়ে তাকবীর স্লোগান দিয়ে মানুষ খুন করছে ?

৭| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৪:১২

এমজেডএফ বলেছেন: যুদ্ধাপরাধীদের উত্তরসূরীরা যুদ্ধাপরাধীদের বিচারের প্রতিশোধ নেওয়ার জন্য সুযোগের অপেক্ষায় আছে। যুদ্ধাপরাধী ও তথাকথিত শান্তি কমিঠির সদস্য মির্জা রুহুল আমিন ওরফে চোখা মিয়ার পুত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাতকে শক্তিশালী করার জন্য ওরা সবাই এখন প্রস্তুত।

ওদের বাপ-চাচারা আমাদের স্বাধীনতা যুদ্ধে ইসলাম রক্ষার ধোকা দিয়ে এদেশের নিরপরাধ লক্ষ লক্ষ মানুষকে হত্যা করেছিল, ধর্ষণ করেছিল লক্ষাধিক নারীকে। রাজনৈতিক জিঘাংসার জন্য এরাও ঠিক সেভাবে আবার ইসলাম ধর্মকে ব্যবহার করতে চাই। এই ২য় প্রজন্মের রাজকারদের চিরতরে নির্মূল করতে হলে আরেকটি মুক্তিযুদ্ধের প্রয়োজন। এই মুক্তিযুদ্ধের সৈনিক হতে হবে আজকের দেশপ্রেমিক নতুন প্রজন্মের তরুণদের।

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৪:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার মন্তব্যের বক্তব্যের সাথে দ্বিমত হওয়ার অবকাশ মাত্র নেই।

৮| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৪:১৬

দুঃখ হীন পৃথিবী বলেছেন: আপনার নাম দেখে যতটুকু বুঝতে পারছি আপনি মুসলিম, তাহলে আপনার জানার কথা "নারায়ে তাকবীর" মুসলমানদের স্লোগান। কিছু কিছু লেখার না থাকলে "বোকা মানুষের" ব্লগ থেকে ভ্রমণ বিষয়ক লেখা পড়ে আসেন শুধু শুধু এমন উদ্ভট লেখা না লেখলেই ভাল

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৪:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ুসলিম বলেই যখন জংগী জামাত নারায়ে তাকবীর ধ্বনি রাজনোইতিক স্বার্থ হাসিলের জন্য মিসইউজ করছে বিধায় খারাপ লাগছে ফলে এই পোস্টের অবতারণ । একমাত্র আহাম্মকরাই পোস্টের মুল বক্তব্য না বুঝে মন্তব্য করে ।


এমজেডএফ বলেছেন: যুদ্ধাপরাধীদের উত্তরসূরীরা যুদ্ধাপরাধীদের বিচারের প্রতিশোধ নেওয়ার জন্য সুযোগের অপেক্ষায় আছে। যুদ্ধাপরাধী ও তথাকথিত শান্তি কমিঠির সদস্য মির্জা রুহুল আমিন ওরফে চোখা মিয়ার পুত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাতকে শক্তিশালী করার জন্য ওরা সবাই এখন প্রস্তুত।

ওদের বাপ-চাচারা আমাদের স্বাধীনতা যুদ্ধে ইসলাম রক্ষার ধোকা দিয়ে এদেশের নিরপরাধ লক্ষ লক্ষ মানুষকে হত্যা করেছিল, ধর্ষণ করেছিল লক্ষাধিক নারীকে। রাজনৈতিক জিঘাংসার জন্য এরাও ঠিক সেভাবে আবার ইসলাম ধর্মকে ব্যবহার করতে চাই। এই ২য় প্রজন্মের রাজকারদের চিরতরে নির্মূল করতে হলে আরেকটি মুক্তিযুদ্ধের প্রয়োজন। এই মুক্তিযুদ্ধের সৈনিক হতে হবে আজকের দেশপ্রেমিক নতুন প্রজন্মের তরুণদের।

উনি বুদ্ধিমান এবং ব্লগার। আপনি ব্লগার কিনা জানিনা। ব্লপগার বুঝে করতেন মন্তব্য। আন্দাজে নয়।

৯| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৪:৩৪

দুঃখ হীন পৃথিবী বলেছেন: একেবারেই ছাগলের তিন নাম্বার বাচ্চার মত একটা মন্তব্য করে গেলেন, আপনার চুলকানি জামাত শিবিরে না, চুলকানি ইসলামে। রাজাকার রাজাকার বলে আর কতদিন ব্যবসা করবেন, এখন রাস্তায় দিনে দুপুরে ধর্ষন করা হচ্ছে এইসব আপনার চোখে পরেনা?
লেখার আগামাথা কিছুই নাই, শুধু রাজাকার রাজাকার বলে চিল্লা ফাল্লা করতে পারেন।

৫০ বছর আগে কি হইছে না হইছে এইসব নিয়া চিল্লা ফাল্লা না করে এখন বউ বাচ্চা মা বোন কিভাবে নিরাপদ থাকবে এইসবের পথ দেখান

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৪:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ছাগুদের সমস্যা হইল ব্রেন নেই। ওহে রামছাগল , বি এন পি নিজে বলছে " বি এন পি একটা অসাম্প্রদায়িক রাজনৈতিক দল" নারায়তে তাকবীর দিয়ে শুধু ইসলামি দল বুঝাইছে। যেখানে সব ধর্মের প্রতি ভালোবাসা ও সমান অধিকার বিদ্যমান নেই সেতা অসাম্প্রদায়িক দল হতে পারেনা। একটা বিশাল সমাবেশে শুধু নারায়ে তাকবীর বললে অন্য ধর্মের স্লোগানও দিতে হবে। জামাত-হেফাজত নারায়ে তাকবীর স্লোগান দিয়ে মসজিদে বোমা মারে? জামাত ছাগুদের সাথে ইসলামের কি সম্পর্ক কী ? ওরা তো জংগী? ওদের সাথে ইসলাম মিশিয়ে ইসলাম কে অপমান করবেন না।

এখন রাস্তায় দিনে দুপুরে ধর্ষন করা হচ্ছে এইসব আপনার চোখে পরেনা?- এই পোস্টের মূল বক্তব্য বিম্পির সমাবেশ। উক্ত ইস্যু এই পোস্টে হুদাই আনবো কেন?

ছাগুর বাচ্চাদের মন্তব্য দেখলে বুঝা যায়। আপনার জামাত বাপদের লাথালে আপনার জ্বলে কেন? জামাতের প্রতি যারা দরদ দেখায় ওদের ছাগু বলে পুন্দানো হয় ।

৫০ বছর আগে কি হইছে না হইছে এইসব নিয়া চিল্লা ফাল্লা না করে এখন বউ বাচ্চা মা বোন কিভাবে নিরাপদ থাকবে এইসবের পথ দেখান।

এগুলো বলে রাজাকারদের জায়েজ করা যাবেনা। জামাত শিবিরের দালালী মার্কা মন্তব্য করবেন না ব্লগে?

পোস্টের বিষয়বস্তুর সাথে অপ্রাসঙ্গিক মন্তব্য করলে মন্তব্য মুছে দেয়া হবে।



১০| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৪:৩৯

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



আপনি বলেছেন: একই ব্রান্ড এর রাইফেল ব্যাবহার করা আর নারায়ে তাকবীর স্লোগান দিয়ে মানুষ খুন করা কি এক ? সেনাবাহিনী কি নারায়ে তাকবীর স্লোগান দিয়ে মানুষ খুন করছে ?

কিছু বিষয় আপনাকে বুঝতে হবে-

১) মানুষ যখন মারতেই হবে, তখন 'নারায়ে তাকবীর' ধ্বনি দিয়ে মারলে ক্ষতি কি?

২) জামাতকে এখনো বাংলাদেশে নিষিদ্ধ করা হয়নি। তাদের নতুন প্রজন্ম যুদ্ধপরাধী নন। তাঁদের রাজনৈতিক অধিকার এখনো আমাদের আইন খর্ব করেনি।

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:০৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ১) মানুষ যখন মারতেই হবে, তখন 'নারায়ে তাকবীর' ধ্বনি দিয়ে মারলে ক্ষতি কি?
- যদি কেউ অন্যায় ভাবে একজন মানুষ কে হত্যা করে সে যেন পুরা মানবজাতীকে হত্যা করলো। আল কোরান। আল্লাহর নাম ব্যবহার করে আল্লাহর আদেশ অমান্য করে বোমা মেরে মানুষ মারা কত বড় অপরাধ !!

২) জামাতকে এখনো বাংলাদেশে নিষিদ্ধ করা হয়নি। তাদের নতুন প্রজন্ম যুদ্ধপরাধী নন। তাঁদের রাজনৈতিক অধিকার এখনো আমাদের আইন খর্ব করেনি।

- তাই বলে রাজাকারদের ঘৃণা করবোনা? তারা নারায়ে তাকবির আল্লাহু আকবর বলে মানুষ খুন করতে পারবে ?

১১| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৪:৪০

সোনাগাজী বলেছেন:




শেখ হাসিনা দেখুক, বুঝুক, এবং চিন্তা করুক, উনি এতো বছর ক্ষমতায় থেকে কি করেছেন!

আমার মতে উনি দরকারী কাজ কিছুই করেননি; উনি সঠিকভাবে দেশ চালালে রাজাকার, শেখ হত্যাকারীদের সাপোর্টার এখনো থাকার কথা নয়।

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: শেখ হাসিনা দেখুক, বুঝুক, এবং চিন্তা করুক, উনি এতো বছর ক্ষমতায় থেকে কি করেছেন!

- স্বাধীনতা বিরোধী বলদের ল্যাদানো দেখে প্রতীয়মান হয় কি পরিমান রাজাকার শেখ হাসিনার ক্ষমতায় থাকার পরও বৃদ্ধি পেয়েছে।

১২| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৪:৫৭

দুঃখ হীন পৃথিবী বলেছেন: আপনার মত আবালের পোষ্ট মন্তব্য না করাই ভাল, তারপরও আপনার লেখাতে যা বুজতে পারছি নামে মুসলমান হলেও রক্তে একজন মালাওন বা এমন কিছু হবেন। নিশ্চিত করেই বলা চলে।
অনুষ্ঠানে হাজার হাজার মানুষ থাকবে, কোনএকজন ব্যক্তি তার পছন্দের স্লোগান দিতেই পারেন। ধর্মের সাথে চুলকানি থাকলে সমস্যা, আগে এইচুলকানি থেকে বের হন তারপর তাকবির নিয়ে প্রশ্ন করতে আইসেন।
মালাউনের বাচ্চারতো ইসলামের কোন বিষয়ে কথা বলাই ঠিকনা, তারপরও বলেছে ।
তাকবিরের কারো মুখ থেকে আসলেই এটা খারাপ হয়ে যায়না, জামাত নারায়ে তাকবির বল্লে তাকবির কি নষ্ট হয়ে গেছে?
জামাতের লোকজন নামাজ কালাম করে বলেকি নামাজ খারাপ হয়ে গেছে?

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:০৫

মোহাম্মদ গোফরান বলেছেন: রামছাগল বলদের মতো আবার রাজাকারের বাচ্চার দালালি করেন কোন সাহসে ? যান ভাগেন পোস্ট থেকে।

১৩| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:২৮

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



১) আপনি আমার কথা বুঝতে পারেননি। আমই বলেছি, জামাত মানেই রাজাকার নয়। আমাদের দেশে রাজাকারদের রাজনীতি করা নিষিদ্ধ। জামায়াতের সবাই রাজাকার নন বলেই আমাদের আইন তাঁদেরকে নিষিদ্ধ করতে পারেনি।

২) 'আল্লাহু আকবার' ধ্বনি আজানে আছে, আছে নামাজে। পশু কোরবানীর সময়ও এই তাকবীর দেওয়া হয়। যুদ্ধের সময়েও 'আল্লাহু আকবর' ধ্বনি দেওয়া যায়। রাজনীতির মাঠে দেওয়াও এখন রীতি।

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি আমার পোস্টের একদম শেষে বলেছি-
যদি আল্লাহকে ভালোবেসে কেউ আল্লাহু আঁকবার স্লোগান দেয় তখন আমার কিছু বলার নাই কারণ কে আল্লাহ কে ভালবাসবে আর কে বাসবেনা যার যার ব্যক্তিগত ব্যাপার। কিন্তু যখন বিম্পি রাজাকার দের সাথে নিয়ে একটি সমাবেশে লক্ষ লক্ষ মানুষ কে সাথে নিয়ে রাজাকারের ফাঁসির প্রতিশোধ নেয়ার জন্য - নারায়ে তাকবীর আল্লাহু আঁকবার কে পুঁজি করে তখন বিষয়টা নিন্দা ও লজ্জার।

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ১) আপনি আমার কথা বুঝতে পারেননি। আমই বলেছি, জামাত মানেই রাজাকার নয়। আমাদের দেশে রাজাকারদের রাজনীতি করা নিষিদ্ধ। জামায়াতের সবাই রাজাকার নন বলেই আমাদের আইন তাঁদেরকে নিষিদ্ধ করতে পারেনি।

- জামাত স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী একটি দল। জামাত যারা করে তারা প্রত্যক্ষ অথবা পরোক্ষ ভাবে রাজাকার। স্বাধীনতার পর যারা জামাতে যোগ দিসে ওরা জানে জামাত ৭১ এ গণহত্যা চালিয়েছে। জেনে শোনেই স্বাধীনতার বিরোধিতা করে। রাজাকারদের শহীদ বলে, পবিত্র নারায়ে তাকবির ধনী কে মিস ইউজ করে।

১৪| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:২৯

সত্যপথিক শাইয়্যান বলেছেন:




@দুঃখ হীন পৃথিবী,

মালাওন শব্দটি ব্যবহার করে আপনি নিচু মানসিকতার পরছিয় দিয়েছেন।

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ামাত শিবির হিন্দুদের মালাওন বলে অপমান করে। এবং এই দেশে যারা জামাত করেনা তাদের মালোয়ান মনে করে। তার মন্তব্য থেকে সেটা আবারও নিশ্চিত হওয়া গেলো।

১৫| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:৪১

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: ধর্মের প্রতি আপনার যে প্রেম, সেখান থেকেই এই পোস্টটির আগমন সেটা স্পষ্ট। তদুপরি আপনার নিকট অনুরোধ থাকবে, দয়া করে আপনি আপনার ব্যস্ততার ফাঁকে ধর্মীয় জ্ঞান অন্বেষণের জন্য সময় দিবেন। আপনার এই ধর্ম প্রেমকে শ্রদ্ধা করি।


ধর্মের ব্যবহার বাংলাদেশের রাজনীতিতে এটাই প্রথম নয়। ধর্মান্ধদের থেকে রাজনীতিবিদেরা ধর্মের ব্যবহারে পিছিয়ে নন। না, সেটা যুতসই ব্যবহার নয় সেটা অপব্যবহার। মুসলিম লীগ থেকে আওয়ামী লীগ, বিএনপি জামাত সকলেই ধর্মের অপব্যবহারে খুবই কৌশলী। বাংলাদেশের রাজনীতিতে ধর্মের অপব্যবহারে অবাক হওয়ার মত কিছুই নেই।

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: সৈয়দ তাজুল ইসলাম ভাই ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

আসলে পবিত্র একটা ধর্মকে নিয়ে যখন ধর্মান্ধ ধর্মব্যবসায়ী রাজনৈতিক গুলো স্বার্থসিদ্ধি করে তখন খুবই খারাপ লাগে।

১৬| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:৪৬

সোনাগাজী বলেছেন:



@সত্যপথিক শাইয়্যান,

জামাত মানে রাকজার নয়; তবে, জামাতই রাজাকার সৃষ্টিকারী ও সরবরাহকারী রাজনৈতিক দল; দেশ স্বাধীন হওয়ার পর, তারা নিজের থেকেই পালিয়ে গিয়েছিলো, জে: জিয়া তাদেরকে রাজনীতিতে ফেরত এনেছে। তারা জাতির স্বাধীনতার বিপক্ষে অবস্হান নেয়াতে ও জাতির বিপক্ষ যুদ্ধ করার কারণে, তারা রাজনীতি করার অধিকার হারায়েছে।

১৭| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:৪৯

নতুন বলেছেন: দুঃখ হীন পৃথিবী বলেছেন: আপনার মত আবালের পোষ্ট মন্তব্য না করাই ভাল, তারপরও আপনার লেখাতে যা বুজতে পারছি নামে মুসলমান হলেও রক্তে একজন মালাওন বা এমন কিছু হবেন। নিশ্চিত করেই বলা চলে।

আপনার মতন ছোট মনের মানুষ যখন ধর্মের পক্ষে কথা বলে সেটাও ধর্মের জন্য অনেক বড় বিপদের কথা।


দুঃখ হীন পৃথিবী বলেছেন: আপনার নাম দেখে যতটুকু বুঝতে পারছি আপনি মুসলিম, তাহলে আপনার জানার কথা "নারায়ে তাকবীর" মুসলমানদের স্লোগান।


আর ‘নারায়ে তাকবীর’ এর মধ্যে ১ম শব্দটি (নারায়ে) উর্দূ। অর্থ: ধ্বনী বা উচ্চ আওয়াজ।

উর্দূ শব্দ কবে থেকে ইসলামী হয়ে গেলো?

আর যিনি এই তাকবীর দিয়ে ইসলাম উদ্ধার করছেন তিনি কতবড় আলেম আপনার মনে হয়। এরা রাজনিতিবীদ ধর্ম ব্যবহার করে রাজনিতি করে। নিজেরা ধর্ম অনুসরন করেনা। মানুষকে ‘নারায়ে তাকবীর সেখায় =p~

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ নতুন ভাই। উনার প্রথম মন্তব্য দেখেই আমার মন্তব্যের জবাব দেয়ার রুচি চলে গেসিলো। মালাওন বলাতে হালকা গদাম দিসি।

১৮| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:৫০

সত্যপথিক শাইয়্যান বলেছেন:







আন্তর্জাতিক অপরাধ আইনের সংশোধন ছাড়াও সংবিধানের ৩৮ (গ) ধারার মাধ্যমে এবং ২০১১ সালের সন্ত্রাস দমন আইনের মাধ্যমেও সন্ত্রাসী সংগঠন হিসেবে জামায়াত নিষিদ্ধ করা সম্ভব।

যেখানে আটকে আছে প্রক্রিয়া :২০১৩ সালের ১ আগস্ট হাইকোর্টের একটি বেঞ্চ জাময়াতে ইসলামীর গঠনতন্ত্র সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক হওয়ার কারণে জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল এবং নির্বাচনে অংশগ্রহণের অযোগ্য ঘোষণা করে। পরে এ রায়ের বিরুদ্ধে আপিল করে জামায়াত। সেই আপিলের নিষ্পত্তি এখনও হয়নি। কেন হয়নি জানতে চাইলে অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম সমকালকে বলেন- এটা সত্য যে, ওই আপিলের নিষ্পত্তি এখনও হয়নি। তিনি জানান, এ ব্যাপারে খোঁজখবর নিয়ে অবশ্যই প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন তিনি। সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ বলেন, এ আপিল নিষ্পত্তি হলে স্থায়ীভাবে জামায়তের নিবন্ধন বাতিল এবং নির্বাচনে অযোগ্য হওয়ার ব্যাপারটি সম্পর্কে স্পষ্ট হওয়া যাবে। এ কারণেই এই আপিলের নিষ্পত্তি হওয়া জরুরি।

[সূত্রঃ দৈনিক সমকাল, প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০১৯]

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: কিন্তু সরকার ওদের কেন নিষিদ্ধ করসেনা ?

১৯| ১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:৫৩

রাজীব নুর বলেছেন: দেশে অনেকদিন হরতাল হয় না। গাড়ি বাসে আগুন লাগে না। রাজনীতি চাঙ্গা হলে নিশ্চয়ই এসব দেখতে পাবো।

১৩ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: িম্পি জামাত মানুষ পোড়ার সুযোগ খোজার অপেক্ষায় আছে।

২০| ১৩ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:০৯

কামাল৮০ বলেছেন: রাজাকার হওয়াটা তাদের কাছে ধর্মযুদ্ধে অংশ নেওয়া।যুদ্ধে মারা না গেলেও সেই যুদ্ধে অংশ নেওয়ার অপরাধে তার মৃত্যু দন্ড।হাদিস গেখতে হবে এটাকে শহীদ বলা যায় কি না।কোন মুফতিকে জিজ্ঞেস করেন।সে সঠিক বলতে পারবে।

১৩ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: শুধু বাংলা ভাষায় কথা বলতে চাওয়া আর বাংলাদেশ নামে একটা দেশ চাওয়ার যুদ্ধ কখনো ধর্মযুদ্ধ হতে পারেনা। ইসলামে আছে দেশ প্রেম ইমানের অংগ।

২১| ১৩ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:১৯

সত্যপথিক শাইয়্যান বলেছেন:





বাংলাদেশের সংবিধানের ৩৮(গ) ধারা অনুযায়ী-
.
''জনশৃঙ্খলা ও নৈতিকতার স্বার্থে আইনের দ্বারা আরোপিত যুক্তিসঙ্গত বাধা-নিষেধ সাপেক্ষে কোন ব্যক্তির সমিতি বা সংঘ গঠন করিবার কিংবা উহার সদস্য হইবার অধিকার থাকিবে না, যদি- উহা রাষ্ট্র বা নাগরিকদের বিরুদ্ধে কিংবা অন্য কোন দেশের বিরুদ্ধে সন্ত্রাসী বা জঙ্গী কার্য পরিচালনার উদ্দেশ্যে গঠিত হয়।''


আমি সরকারের অংশ নই। তবে, আইন বুঝি। আইনানুযায়ী জামাতকে যে কোন মূহুর্তে নিষিদ্ধ করে ফেলা যায় যা করা হচ্ছে না।

১৩ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: সরকার কি ভাবছে বুঝা যাচ্ছে না। জামাত নিষিদ্ধ করেই বা কি লাভ ? সব জামাত এখন বিম্পি, । বিম্পি জামাত মিলে মিশে একাকার। কে বিম্পি কে জামাত আইডেন্টিফাই করা বড় মুশকিল।

২২| ১৩ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:০০

সোনাগাজী বলেছেন:


শেখ হত্যাকারী মিলিটারী অফিসারদের দ্বারা ক্যান্টনমেন্টে সৃষ্টিকরা দল, বিএনপি অবশ্যই বেআইনী দল, সেটাকে বিলুপ্ত করার দরকার ছিলো।

১৩ ই অক্টোবর, ২০২২ রাত ৮:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: বিএনপির পক্ষে রাজনীতি করে রাজপথে আন্দোলন করে সরকার গঠন করা সম্ভব। জাতীর জনকের হত্যায়াকারী শুধু না বিম্পি বাংলাদেশকে পাকিস্তান বানানোর পরিকল্পনাকারী। তার প্রমাণ বিম্পির এক্টিভিস্ট দের জামাতের সাথে মাখামাখিই যথেষ্ট।

২৩| ১৩ ই অক্টোবর, ২০২২ রাত ৮:২০

শাহ আজিজ বলেছেন: সামনে সংকট ধেয়ে আসছে । এবারে লড়াই হবে সেয়ানে সেয়ানে । কেহ কারে নাহি ছাড়ি । বি এন পি স্পষ্টত সেনাবাহিনিকে আহবান জানাচ্ছে ।

১৩ ই অক্টোবর, ২০২২ রাত ৮:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আজিজ ভাই বিম্পি আর দাড়াতে পারবেনা।সমাবেশ পন্ড করতে মহানগর ছাত্রলীগের জাস্ট ২০ মিনিট লাগতো। সরকার চাইছে সমাবেশ হোক। জাস্ট নির্বাচনে একটা পজিটিভ ভাইবস ক্রিয়েট করা আর কি।বিম্পির এক্টিভিস্ট্রা জামাত না বিম্পি বুঝা যায়না।আবার জামাত শিবির নিজেরাই নিজেদের জামাত পরিচয় দিতে লজ্জা পায়।এদের দিয়ে কিছু হবেনা।

২৪| ১৩ ই অক্টোবর, ২০২২ রাত ৮:৪৫

মুদ্‌দাকির বলেছেন: বি এন পি তাদের বাড়াবাড়ির ফল পেয়েছে এবং পাচ্ছে।
জামাত তাদরে গাধামির এবং বাড়াবাড়ির ফল পেয়েছে এবং পাচ্ছে।
আওয়ামীরাও পাবে, এবং মনে হচ্ছে অতিদ্রুত শুরু হয়ে যাবে !!

১৩ ই অক্টোবর, ২০২২ রাত ৮:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: কেউ অন্যায় অত্যাচার অবিচার আর জুলুম করলে দুনিয়ায় এবং পরকালে অবশ্যই শাস্তি ভোগ করতে হবে। লীগ বিম্পি কিং ঝামাত।

২৫| ১৩ ই অক্টোবর, ২০২২ রাত ৯:০৫

পোড়া বেগুন বলেছেন:
সব গেছে নষ্টদের দখলে।

১৩ ই অক্টোবর, ২০২২ রাত ৯:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: বিম্পি জামাত মিলে মিশে একাকার। কে বিম্পি কে জামাত আইডেন্টিফাই করা বড় জটিল।

২৬| ১৩ ই অক্টোবর, ২০২২ রাত ৯:২২

তানভির জুমার বলেছেন: 'নারায়ে তাকবীর' আসলে প্রত্যেক মুসলিমের স্লোগান।

১৩ ই অক্টোবর, ২০২২ রাত ১০:০২

মোহাম্মদ গোফরান বলেছেন: কথিত ধর্মীয় দলগুলো এই স্লোগান ইউজ করে রাজনৈতিক ফায়দা হাসিল করসে।

২৭| ১৩ ই অক্টোবর, ২০২২ রাত ১১:০৫

সত্যপীরবাবা বলেছেন: @দুঃখ হীন পৃথিবী
"৫০ বছর আগে কি হইছে না হইছে এইসব নিয়া চিল্লা ফাল্লা না করে এখন বউ বাচ্চা মা বোন কিভাবে নিরাপদ থাকবে এইসবের পথ দেখান"
ক্যান? ৫০ বছর আগের ব্যাপার নি্য়া চিল্লা ফাল্লা করন যাইব না ক্যান? পুন্দানীর ব্যাথা উগরাইয়া উঠে?

১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: বিম্পি জামাত স্বাধীনতা মুক্তিযুদ্ধ এর পক্ষে ও রাজাকারদের গদাম দিলে ব্যাথা অনুভব করে। বুঝলাম না কাহিনী কি?

২৮| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১২:২৭

জগতারন বলেছেন:
যখন বিম্পি রাজাকার দের সাথে নিয়ে একটি সমাবেশে লক্ষ লক্ষ মানুষ কে সাথে নিয়ে রাজাকারের ফাঁসির প্রতিশোধ নেয়ার জন্য - নারায়ে তাকবীর আল্লাহু আঁকবার কে পুঁজি করে তখন বিষয়টা নিন্দা ও লজ্জার।

সহমত!

১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: কথিত বিম্পিরা যে আসলে বৃহত্তর জামাত ইসলাম আরেকবার প্রমাণিত হইল।

২৯| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১২:৪৪

রূপক বিধৌত সাধু বলেছেন: দুঃখহীন পৃথিবী নিকের এক রাজাকারের বাচ্চার মন্তব্য ৫০ বছর আগে কি হইছে না হইছে এইসব নিয়া চিল্লা ফাল্লা না করে এখন বউ বাচ্চা মা বোন কিভাবে নিরাপদ থাকবে এইসবের পথ দেখান। ৫০ বছর আগে তার বাপদের অপরাধ ক্ষমা করে দিলে মনে হয় খুশি সে।

নারায়ে তাকবীর একজন মুসলিমের স্লোগান হতে পারে, ধর্মভিত্তিক দলের স্লোগান হতে পারে। কিন্তু বিএনপি কি ধর্মভিত্তিক দল? এখানে কি সব ধর্মবর্ণের লোক রাজনীতি করে না? জাতীয়তাবাদী একটা রাজনৈতিক দলে কীভাবে ধর্মীয় স্লোগান আসে?

১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: বাংলাদেশ জাতীয়তাবাদী জামাত ইসলাম ওরফে বৃহত্তর জামাত ইসলামের ব্রেনলেস ছাগুদের এটা কে বুঝাবে?

৩০| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১:৪৬

কলাবাগান১ বলেছেন: জামাতি-রাজাকার দের কাছে ৫০ বছর আগে কি হইছে না হইছে টাইপ কথা শুনা যায়...।কেননা তাদের কাছে বাংলাদেশের এত বড় অর্জন- স্বাধীনতার কোন মূল্যই নাই...স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা এসব শুনলেই তাদের মনে হয় কে যেন তাদের গালে প্রচন্ড চপোটাঘাত করেছে

১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: বিম্পি জামাতের বক্তব্য ও এক্টিভিটিজ থেকে এটা প্রমাণিত হয় যে, বাংলাদেশ স্বাধীনতা অর্জন করার ব্যাথায় ওরা এখনো শান্তিতে রাতে ঘুমাতে পারে না।

৩১| ১৪ ই অক্টোবর, ২০২২ ভোর ৫:৫১

নূর আলম হিরণ বলেছেন: দুঃখহীন পৃথিবী এদের মত মানুষদের জন্য মায়া হয়। এদের ব্রেন এতটা ওয়াসড যে বিবেক বুদ্ধি, যুক্তি কিছুই অবশিষ্ট নেই ব্রেনে! শেখ হাসিনা এই জায়গায় ব্যর্থ, এদের ফিরিয়ে আনতে চাচ্ছে না সঠিক পথে জাস্ট রাজনৈতিক স্বার্থে।

১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: বিম্পি জামাত দেশকে পাকিস্তান - আফঘানিস্তান বানানোর মিশন ভিষন নিয়ে এগিয়ে যাচ্ছে।

৩২| ১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১০:১০

রানার ব্লগ বলেছেন: বাশের পাছা দিয়ে বাশই গজায় আখ না!!

১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক।

৩৩| ১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১০:৫০

নিমো বলেছেন: ব্লগের তথাকথিত জাতীয়তাবাদীরা এখন কোথায় ? যতই লুকোছাপা করুক, দেশ, স্বাধীনতা বিরোধিতা, ধর্ম ব্যবসা এগুলো বিএনপি ছাড়তে পারবে না।

১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: ওনাদের জামাত শিবির মানসিকতার বলগার দের সাথে মাখামাখি দেখলে, মন্তব্য ও বক্তব্য দেখলে কারও অসুবিধা হওয়ার কথা নয় যে ওরা আসলে
* বৃহত্তর জামাত ইসলাম *

৩৪| ১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:২৫

কলাবাগান১ বলেছেন: জনসভার ৫০-৬০% হল জামাত/শিবির এর কট্ট্রর কর্মী

১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি সমাবেশ পর্যবেক্ষণ এর জন্য ২/৩ ঘণ্টা পলোগ্রাউন্ড এলাকায় ছিলাম। ৭০% জামাত ছিল সমাবেশে। আর গুলো ভাড়া করা আম জনতা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.