নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

কাদের ইশারায় মেয়েরা নষ্টা হয়?

১৪ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:২০


নুসরাত ফারিয়া মাজহার।বর্তমান সেলিব্রিটি দের মধ্যে আসলে জয়া আপুর চেয়েও নুসরাত আমার বেশি ফেভারিট। না চট্টগ্রাম এর মেয়ে বলে নয়। ওর মধ্যে কিছু অসামনেস আছে। একটি হলো সে খুবই মানবিক। ব্যাবহার এতো ভালো যে একবার তার সাথে বসে চা খেলে আপনি ওর ফ্যান হয়ে যাবেন। উপরের ছবিতে দেখুন সম্প্রতি তার মুক্তি পাওয়া 'অপারেশন সুন্দরবন' মুভির প্রচারণা চালাতে গেলে সে একটি বাংলা হোটেলে, পূজা উপলক্ষে বাঙালি নারীরা যেভাবে সাঁজে সেভাবে সেঁজে ভাত খাচ্ছে এবং সাথে উক্ত বাংলা হোটেলকে ফ্রীতে প্রমোট করছে। এবার নিচের ছবিটি দেখুন। বাংলাদেশের বিখ্যাত জুয়েলারি ব্রান্ড নিউ জরোয়া হাউজ পূজা উপলক্ষে নুসরাত ফারিয়াকে তাদের ব্রান্ড এম্বাসাডর বানিয়েছে। আর এই জন্য গোনতে হয়ে মিলিয়ন এর বেশি টাকা।একজন এক্সপেন্সিভ ব্রান্ড এম্বাসাডর যখন ফ্রীতে কোন সামর্থ্যহীন বাংলা হোটেল ব্যবসায়ীর ব্রান্ডিং করে তখন বুঝে নিতে হবে মানসিকতা সুন্দর না হলে এটা সম্ভব নয়।

বিশাল এক মাল্টিন্যাশনাল কোম্পানি। সুসজ্জিত আধুনিক ইন্টেরিয়র ডেকোরেশন করা শীতাতপ নিয়ন্ত্রিত ওয়েটিং রুম। একটি ওয়ার্ক ওয়ার্ডার প্রসেস করতে অফিসের বিজনসের ডেভেলপমেন্ট অফিসার 'লাবন্য, মার্কেটিং এক্সিকিউটিভ আতিক উপস্থিত সেখানে '। ওয়েটিং রুমে বসে আছে। লাবন্য প্রেজ্রন্টেশান মাস্টার। তার সৌন্দর্য এবং স্মার্টনেস প্রশংসা পাওয়ার মতো। প্রেজেন্টেশন এর সময় মেন্টালি এবং ফিজিক্যালি কমপ্লিট ফিট থাকে।সে তার লেপটপ নিয়ে প্রেজেন্টেশন এর উপর চোখ বুলাচ্ছে। বলা যায় শেষ বারের মতো নিজেকে প্রস্তুত করে নিচ্ছে। আসিফ ব্যাগ থেকে বের করে বডি স্প্রে লাগালো। ওয়াশরুমে গিয়ে চুল আঁচড়ালো।টাই ঠিক করলো। লাবন্য হাতে আরেকবার পারফিউম দিল।মেক আপ চেক করতে একটা সেলফি নিল। ঠোঁটে আরেকটু লিপস্টিক লাগালো

বিরাট বড় কোম্পানির বড় বাবুর নিকট প্রেজেন্টেশন দিবে। আমজাদ তাদের বস। দূর অন্য সোফায় বসে এই দুই ইয়াং ট্যালেন্ট এর ডেডিকেশন এবং প্রফেশালিজম দেখে তাদের উপর খুবই সন্তুষ্ট। এসব অফিসে সুন্দরী মেয়ে নিয়ে মিটিংয়ে গেলে একটু বিড়ম্বনার পাশাপাশি কিছু এক্সট্রা প্রিভিলেজপ্রাপ্ত হওয়া যায়। যেমনঃ অফিসের পিওন থেকে শুরু করে বড় বাবু পর্যন্ত কদর করে। অথচ এখানে যদি শুধু আসিফ আর অন্য একটা ছেলে থাকতো বড়বাবু হয়তো টাইমও দিতেন না।

২০ মিনিট পর বড় বাবু এলেন। ৩ জন দাঁড়িয়ে গ্রিটিং দিল। লাবন্য এবং আসিফ নিজ থেকে হ্যালো স্যার বলে হ্যান্ড সেক করলো।এতোটুকু নরমাল। প্রেজেন্টেশন শুরু হলো।পূর্বের কটা ক্লাসি কাজ দেখানো হলো।লাবন্যদের কোম্পানিকে ওয়ার্ক ওয়ার্ডার দিলে তাঁর কোম্পানি কিভাবে বেনিফিটেড হবে বুঝানো হলো।বলা হলো নুসরাত ফারিতা মাজহারকে ব্রান্ড এম্বাসাডর করতে হলে ২ মিলিয়ন টাকা গুনতে হবে সেখানে ম্যাগাজিনের কাভার কিনলে মাত্র ২ লক্ষ টাকায় নুসরাত তাদের কোম্পানির ৫ টা ডিজাইনের ড্রেস পড়ে শ্যুট করবে।

অন্য কোম্পানি হলে সুযোগটা লুফে নিতো, কিন্তু এই কোম্পানির টাকার অভাব নেই। তাই তারা এই প্রিভিলেজকে তেমন একটা গুরুত্ব দিলনা। তারা বললো '২০ লাখ গেলেও আমরা নুসরাত কে ব্রান্ড এম্বাসাডর করতে চাই। আমাদের রিলেশনশিপ ম্যানেজার যাবতীয় কথা বলে নিবেন ' বলে মিটিং শেষ করলো।

২ দিন পর রিলেশনশিপ ম্যানেজার আফিসে আসলো। এসেই লাবন্যকে তালাস করলো। লাবন্য সে সময় অন্য মিটিং কনফারেন্স রুমে।লাবন্য বের হয়ে হাই বলে সময় চাইল। এতো বড় অফিসার ওর জন্য পাক্কা ৩০ মিনিট অপেক্ষা করলেন।সবাই ধরেই নিয়েছিল ওয়ার্ক ওয়ার্ডার নিশ্চিত। কিন্তু উক্ত ম্যানেজার একটা অনৈতিক প্রিভিলেজ চাইলেন। যেটা লাবন্যর কোম্পানির ইথিক্স এর সাথে যায়না।লাবন্যের আইডোলোজির সাথেও যায়না। সরাসরি না করে দিতা হলো।


কিংবদন্তি আয়ূব বাচ্চুর একড়া গান আছে। অনেকে শোনেছেন হয়তো।নিচে গানটির ইউটুব ভিডিও দিলাম দেখবেন। প্রিয় পাঠক বলুন তো সুপার ক্লাস লাবন্য যদি তার প্রস্তাবে সেদিন সাড়া দিত তবে তাকে নষ্টা বলা হতো অথচ এখানে নষ্টা হলো বড় বাবু। এসব বড়বাবু লাল নীল নানান রঙের গাড়িতে করে কতো শতো লাবন্যদের নিয়ে যায় আর দেহের বিনিময়ে খাদ্য দেয়। অথচ সমাজ সভ্যতা এড়িয়ে চলে লাবন্যদের, আইনের শেকল পেছনে ছুটে লাবন্যদের।

ব্লগে একজন ব্লগার পরিমণিকে নষ্টা বলে অনেক মন্তব্য করেছেন, অনেকের সাথে বাকবিতন্ডায় জড়িয়েছেন। অথচ যে সব নাসিররা ওকে নষ্টা বানিয়েছে তাদের কিছুই বলেন না। ক্ষুধার যাতনাতে লোভাতুর পুরুষের ফাঁদে পড়া লাবন্য্রা বুঝেনা কেন তাদের নষ্টা বলা হয়। তাদের ক্ষুদ্র মস্তিষ্কে ঢুকেনা নষ্টা কে? যারা পরীমণিদের টাকার বিনিময়ে দুবাই নিয়ে যায় ওরা নাকি পরিমণি। যদি পরিমণিরা নষ্টা হয় তবে যারা ওদের নিয়ে যায় তারা কী?.


"নষ্ট সে হয়েছে কাদের ইশারায়
দুঃখ অভাব আর ক্ষুধারই জ্বালায়
নষ্ট পুরুষ সব কাছে চলে আসে
তাদের দুচোখে লোভী দৃষ্টি ভাসে
মাধবী জানে না কেমন করে
বদলে গেছে সে নষ্ট নারীতে
সংসার শান্তি এসব কিছু আর
নিলো না মাধবীকে আপন করে
যে চায় সে পায় মাধবী
নয় ফুল নয় লতা মাধবী
সে নষ্ট নারী

মন্তব্য ৭৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭৭) মন্তব্য লিখুন

১| ১৪ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:৫১

ঋণাত্মক শূণ্য বলেছেন: আমার দুরসম্পর্কের এক মামা মাস্তান ছিলেন। তিনি সন্ত্রসীদের গুলিতে মৃত্যু বরণ করেছেন। তার ছেলেও বাবার হাতে গড়া মাস্তান। যেহেতু আমার মামা তাকে মাস্তান বানিয়েছেন, আমার মামাতো ভাই কে কি মাস্তান বলা যাবে না?

অন্যায়কারী অন্যায়কারীই; তাকে যে অন্যায়কারী হওয়ার ট্রেনিং দিয়েছে সে খারাপ। খুব খারাপ। কিন্তু তার মানে এই নয় যে ঐ অন্যায়কারীকে অন্যায়কারী বলা যাবে না। এমনটা হলেতো আসলে কেউই খারাপ না। কারণ সব খারাপকেই অন্য কেউ না কেউ খারাপ হতে প্রভাবিত করে।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ৮:০২

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই বলুন তো - একটা মেয়ে পেটের দায়ে বা বড় কোন কাজের ওয়ার্ক ওয়ার্ড়ার প্রসেস করার জন্য, বা মুভির একট্রেস হিসেবে সিলেক্টেড হওয়ার জন্য কোন পুরুষের সাথে বিচানায় যেতে বাধ্য হয় তবে কে নষ্টা? যে পুরুষ দেহের বিনিময়ে কাজ দিসে সে নাকি নিরুপায় মেয়েটি যাকে কাজ করেই টিকে থাকতে হবে?

২| ১৪ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:৫৯

সোনাগাজী বলেছেন:



আমাদের সংস্কৃতি, সমাজ, ফ্যাসান মডেলিং, অর্থনীতি ও দুষ্টবিত্তবানদের জীবনযাত্রার মাঝে মিল নেই।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ৮:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: দুষ্ট বিত্তবান শ্রেণির রক্তের সাথে অনৈতিকতা মিশে গেসে।

৩| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ৮:৩৪

আল ইফরান বলেছেন: কাস্টিং কাউচ বহু পুরনো সমস্যা। লোভী ও দুশ্চরিত্র পুরুষদের সাথে লোভী নারীদের দায়ও আমি কম দেখি না। শরীর বিকিয়ে কেন ক্যারিয়ার গড়তে হবে? তবে আপনাকে এবং আপনার স্ত্রীকে সাধুবাদ এই নস্ট সময়ে সঠিক পথে চলার চেস্টা করার জন্য ।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ৯:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই টাকার প্রয়োজন সবার থাকে। বিভিন্ন সময় দেখবেন, বহু শিল্পী অসুস্থতায় টাকার অভাবে ট্রিটমেন্ট করতে পারে না। প্রাই সকলের ডিভোর্স হচ্ছে খুব সহজে। তাই সবাই নিশ্চিত ভবিষ্যতের জন্য সিকিউর একটা এমাউন্ট ফিক্সড ডিপোজিট করতে চায়। এটা তো দোষের না। দোষ হলো সেসব পুরুষদের যারা টাকার বিনিময়ে দেহ চায়। শরীর বিকাতে বাধ্য করা হয়। এতে মেয়েদের দোষ নেই।

৪| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ৮:৪৮

সোনাগাজী বলেছেন:



বাংলাদেশের পটভুমিতে আপনি একটি কঠিন ব্যবসায় আছেন।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ৯:০৮

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যাঁ অনেক চ্যালেঞ্জিং টিকে থাকা।

৫| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ৯:৪৮

কামাল৮০ বলেছেন: নারী দেহ নিয়ে অনেক প্রাচীন ব্যবসা।যত দিন যাচ্ছে বাড়ছে বই কমছে না।প্রাচীন মন্দির ও গুহাচিত্রগুলি এর জ্বলন্ত প্রমান।ইলোর ও অজান্তা না দেখে থাকলে দেখে আসুন।ইউটিউবে দেখা যায়।অথবা বাড়ীর কাছে উড়িষ্যার সূর্যমন্দির দেখে আসতে পারেন।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১০:০৫

মোহাম্মদ গোফরান বলেছেন: মডেলিং একটা প্রফেশন। মডেল ছেলে মেয়ে উভয়ই হতে পারেনা। যে যে প্রোডাক্ট এর সাথে মানানসয় সে সেই প্রোডাক্ট শিল্প স্বত্বা দিয়ে উপস্থাপন করে মজুরি নেয়। প্রতিটি প্রফেশনই ব্যবসার ক্ষেত্রে ইউজ হয়।

৬| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১০:০৭

কিশোর মাইনু বলেছেন: অনেক সুন্দর একটি পোস্ট। আপনার প্রতি সম্মান বেড়ে গেল ব্রাদার। ভাল থাকবেন।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১০:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

৭| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১০:২৬

মরুভূমির জলদস্যু বলেছেন:
- আমার কাছে এই সব অপরিচিত জগৎ।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: এসব জগতে ভেজাল বেশি।আপনার জগৎ সুন্দর।

৮| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১০:৩৭

ঋণাত্মক শূণ্য বলেছেন: লেখক বলেছেন: ভাই বলুন তো - একটা মেয়ে পেটের দায়ে বা বড় কোন কাজের ওয়ার্ক ওয়ার্ড়ার প্রসেস করার জন্য, বা মুভির একট্রেস হিসেবে সিলেক্টেড হওয়ার জন্য কোন পুরুষের সাথে বিচানায় যেতে বাধ্য হয় তবে কে নষ্টা? যে পুরুষ দেহের বিনিময়ে কাজ দিসে সে নাকি নিরুপায় মেয়েটি যাকে কাজ করেই টিকে থাকতে হবে?

কৌশলে আমার প্রশ্নের উত্তর না দিয়ে চলে গেলেন। যাই হোক, আপনার প্রশ্নেরই উত্তর দেই। যদি কেউ নিজের স্বার্থের জন্য কোন খারাপ কাজ করে, সে খারাপ, সে খারাপ, সে খারাপ। কে তাকে খারাপ করেছে তার থেকে বড় বিষয় হচ্ছে সে নিজে খারাপ, তাই সে খারাপ কাজ করেছে। আর যে ১০টা মানুষ খারাপ কাজ না করে ভালো থাকছে, তাদের মত এই লোকের হওয়াটা উচিৎ ছিলো, কিন্তু সে হয়নাই। তাই সে খারাপ। যে খারাপ কাজ করিয়েছে, সে তো খারাপই। ঐ খারাপের কাছে যেতে হবে কেন?

যে খারাপ কাজ করাতে চায়, সে চরম খারাপ। কিন্তু খারাপ থেকে দূরে থাকাটাই ভালোর লক্ষণ। খারাপের সাথে মিশে যাওয়াটা মোটেও ভালো লক্ষণ নয়।

আপনি অভিনয় শিল্পীদের কথা তুলেছেন, তাই সেটার উদাহরণ দিয়েই বলছি, সিলেক্টেড হবার জন্য নষ্ট পুরুষের বিবেচনায় কেন যেত হবে? ট্যালেন্ট নাই? নাকি নিজের উপর সেই ভরসা নাই, খারাপ হয়ে জিততে চাই?

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার মন্তব্যের জবাবটি আমি কাল দিচ্ছি। একটা বিয়ের প্রোগ্রামে এসেছি তাই।

১৫ ই অক্টোবর, ২০২২ সকাল ১০:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: যদি কেউ নিজের স্বার্থের জন্য কোন খারাপ কাজ করে, সে খারাপ, সে খারাপ, সে খারাপ। কে তাকে খারাপ করেছে তার থেকে বড় বিষয় হচ্ছে সে নিজে খারাপ, তাই সে খারাপ কাজ করেছে। আর যে ১০টা মানুষ খারাপ কাজ না করে ভালো থাকছে, তাদের মত এই লোকের হওয়াটা উচিৎ ছিলো, কিন্তু সে হয়নাই। তাই সে খারাপ। যে খারাপ কাজ করিয়েছে, সে তো খারাপই। ঐ খারাপের কাছে যেতে হবে কেন?

- আমাকে একজন মানুষ দেখান যে অন্যায় করেনি। যে সেক্স করে সে যেমন পাপী বা আপনার ভাষায় খারাপ তাহলে সে সুদ ঘুষ খায়, ধর্ষন করে, গালি দেয় , মিথ্যা বলে , পাপাচার করে , জুলুম করে , লোক ঠকায় সেও খারাপ। সাধুটা কে আছে একটু বলবে? থাকলে কতো % আছে ?

১৫ ই অক্টোবর, ২০২২ সকাল ১০:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: যে খারাপ কাজ করাতে চায়, সে চরম খারাপ। কিন্তু খারাপ থেকে দূরে থাকাটাই ভালোর লক্ষণ। খারাপের সাথে মিশে যাওয়াটা মোটেও ভালো লক্ষণ নয়।

- কেউ ইচ্ছা করে খারাপ পথে যায়না। পরিস্থিতি বা প্রয়োজনে বা স্বপ্ন পূরণের জন্য যায়।

আপনি অভিনয় শিল্পীদের কথা তুলেছেন, তাই সেটার উদাহরণ দিয়েই বলছি, সিলেক্টেড হবার জন্য নষ্ট পুরুষের বিবেচনায় কেন যেত হবে? ট্যালেন্ট নাই? নাকি নিজের উপর সেই ভরসা নাই, খারাপ হয়ে জিততে চাই ।

দেশের আর্থসামাজিক প্রেক্ষাপঠটাই এমন। শুধু ট্যালেন্ট থাকলে হয়না। যেমন আপনার মেধা আছে কিন্তুঙ্ঘুষের টাকা কিংবা মাম না থাকায় আপনার সরকারী চাকুরী হচ্ছেনা। আপনার অক্সফোর্ডে পরার মেধা আছে কিন্তু টাকা নাই তাই পড়তে পারছেন না।


মূল বক্তব্য হইল প্রতিটি সেক্টরেরি যখন কম বেশি সবাই কোন না কোন ভাবে পাপী অপরাধী তবে শুধু এই একটা জগতের মেয়েদের নষ্টা বলা হবে কেন শুধু? বিশ্ববিদ্যালয়ের হলের ছাত্রীরা কি বি এফ এর সাথে মেলা মেশা করে অন্যকে ছেলে কে বিয়ে করছেনা ? মাদ্রাসায় পাপাচার হচ্ছেনা ? কোন স্কটরে পাপাচার অন্যায় অসততা নেই একটু বলুনতো ভাই?

৯| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:০৪

কামাল৮০ বলেছেন: @শূন্য,৭২ এর পর থেকে অনেক সন্ত্রাসীকে গুলি করে মারা হয়।তাদের বেশির ভাগকেই আমি চিনি।প্রথম বড়মাপের কিলিং হয় লালবাগের ফাহিম সহ তার কয়েক সাথি।বিক্রমপুরের মিলনের দুই ভাগিনাকে আমি চিনি।মিলনও গুলিতে নিহত হয়।মামা ভাগিনার বিষয়টা আসাতে এই প্রসংগ।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: পোস্টের মন্তব্য এই পোস্টে করেছেন?

১০| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:১০

ঠাকুরমাহমুদ বলেছেন:



@আল ইফরান বলেছেন: আপনাকে এবং আপনার স্ত্রীকে সাধুবাদ এই নস্ট সময়ে সঠিক পথে চলার চেস্টা করার জন্য।

আল ইফরান - হতে পারে এটি একটি গল্প, হতে পারে এটি বাস্তব ঘটনা! - এখানে পোস্টদাতা ও তাঁর স্ত্রী নিয়ে কথা বলা আপনার জ্ঞানহীনতার পরিচয় দিচ্ছে। ব্লগে যে কোনো পোস্টে কারোও পরিবার পরিজন নিয়ে কথা বলা অত্যন্ত গর্হিত কাজ।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: তিনি পোস্টটি ভালো ভাবে না পড়ে মন্তব্য করেছেন।ধন্য প্রিয় ঠাকুর মাহমুদ ভাই ওনাকে বিষয়টি বুঝিয়ে দেয়ার জন্য।

১১| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:১৪

পোড়া বেগুন বলেছেন:
ভালো থাকলে ভালো থাকা যায়না,
এই কথা সত্য না! তবে শয়তানের
কুমন্ত্রণা বড়ই হিংস্র; সে মা হাওয়াকেও
ছাড়ে নাই। তাই বিপদে আল্লহর কাছে
সাহায্য চাইতে হবে বিপদ থেকে রক্ষা
পেতে।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: মস্তিষ্ক ঠিক রাখতে হবে।বুঝতে হবে শয়তানকে আল্লাহ মানুষের ও জ্বীনের চেয়েও বেশি শক্তিশালী করেছেন।

১২| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:২৬

শূন্য সারমর্ম বলেছেন:

কেউ যখন কোনো মডেলদের নিয়ে আজে-বাজে কথা বলবে,তখন আপনার পোস্টসমূহের লিংক কাজে আসতে পারে।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: আসলে আজে বাজে লোকরাই কোন পেশার লোকদের আজে বাজে কথা বলে।

১৩| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:৪২

সত্যপথিক শাইয়্যান বলেছেন:




নুসরাত ফারিয়া আমাদের সামুতে ব্লগিং করে না।

করলে আমি জানতাম।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: হে হে ওরে একটা নিক রেজিষ্ট্রেশন করে নিতে অনুরোধ করা যায়।

১৪| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:৪৯

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



জানা আপাকে বলতে হবে ফারিয়াকে সামুর ব্র্যান্ড এম্বাসেডর করার জন্যে।

আপনি জানা আপাকে বললে রাজি হয়ে যাবেন।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: ওরে ব্রান্ড এম্বাসাডর করে লাভ নাই। ওর ফ্যান ফলোয়ার ব্লগে আসবে না। নিউ জরোয়া হাউজকে বিজ্ঞাপন দেয়ার জন্য প্রপোজাল দেয়া যায়।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: নুসরাত ব্লগে এসে ফেবু ইনস্টার মতো বাংলিশ /ইংলিশ পোস্ট দিলে ব্লগার চাঁদগাজী বলবেন - মগজহীন কোথাকার। ব্লগে কি জন্য আসছেন? এটা ফেসবুক পাইছেন? :D

১৫| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:৫৫

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



ফারিয়া ব্রান্ড এম্বাসেডর হলেই, মিম আর মাহিও চলে আসবে।

ব্লগ জমাতে আধা ঘণ্টাও লাগবে না।

১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: জয়া আহসান কি দোষ করল?

১৬| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ১১:৫৭

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



ব্লগার চাঁদগাজী কিছু বলবেন না।

তিনি বরং আবার কল্পনার জগতে চলে যাবেন।

১৫ ই অক্টোবর, ২০২২ রাত ১২:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: চাঁদগাজী এই মুহুর্তে বাংলাদেশ কি কারণে ইউক্রেনকে ভোট দিসে তা নিয়ে গভেষণায় ব্যস্ত।

১৭| ১৫ ই অক্টোবর, ২০২২ রাত ১২:০০

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



লেখক বলেছেন: জয়া আহসান কি দোষ করল?


জয়াও আসবে। তবে তাঁর লেখালেখির হাত ভালো নয়।

ফারিয়া, মীম আর মাহি দারুণ লিখে।

১৫ ই অক্টোবর, ২০২২ রাত ১২:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: না ফারিয়া, মাহিয়া মাহি, লিখতে পারেনা।

জয়া আহসান বেশ কিছু দারুণ পোস্ট লিখেছেন ফেবুতে। মিমও ভালো লিখে মাঝে মাঝে।

১৮| ১৫ ই অক্টোবর, ২০২২ রাত ১২:১২

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



লেখক বলেছেন: না ফারিয়া, মাহিয়া মাহি, লিখতে পারেনা। জয়া আহসান বেশ কিছু দারুণ পোস্ট লিখেছেন ফেবুতে। মিমও ভালো লিখে মাঝে মাঝে।


ফারিয়া আর মাহি ছদ্মনামে লিখে। মাহি যখন সিলেটের বৌ ছিলো, তখন একটা পত্রিকায় বেশ কয়েক দিন লিখেছে।

আর, ফারিয়ার কথা আর কি বলবো!!! ঐ বাংলায় তাঁর লেখা বেশ পপুলার।

১৫ ই অক্টোবর, ২০২২ রাত ১২:১৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ছদ্ম নামে লিখে এটা আমি জানতাম না আসলে। :)

১৯| ১৫ ই অক্টোবর, ২০২২ সকাল ৮:৪৬

অনল চৌধুরী বলেছেন: ব্লগে একজন ব্লগার পরিমণিকে নষ্টা বলে অনেক মন্তব্য করেছেন, অনেকের সাথে বাকবিতন্ডায় জড়িয়েছেন। অথচ যে সব নাসিররা ওকে নষ্টা বানিয়েছে তাদের কিছুই বলেন না- কারো সম্পর্কে কোনো কথা বলতে হলে সবকিছ ‍জেনে-শুনে বলতে হয় বিশেষ করে কারো জাতি গঠনমূলক কর্মকান্ড যদি এমন হয়, যা বুঝতে দেশের বেশীরভাগ লোকই অক্ষম।
সেটা না হলে বক্তব্য একইসাথে মিথ্যাচার এবং মানহানিকর হয়।
আপনাকে কে বলেছে , যারা লাম্পট্য করে , সব লোকদের আমি কিছুই বলিনা ?
আমার ব্লগের সব লেখা আপনি কি পড়েছেন, যেগুলির অনেকগুলিই মিডিয়ার লম্পটদের কর্মকান্ড এবং তাদের শাস্তি দাবী করে লেখা?
২০১৮-এর আগষ্টে এই জগতের বড় বড় লম্পটদের পরিকল্পিতভাবে মেয়েদের বিপথগামী করা বিরুদ্ধে বাংলাদেশের সংস্কৃতিজগতের লম্পট-নারী ব্যবসায়ীদের শাস্তি হবে কবে?- শিরোনামে লিখেছিলাম, যেটা সরিয়ে ফেলে আমাকে প্রথম পাতায় লেখার সুবিধা বন্ধ করা হয়েছিলো। এরপর সব প্রবীণ ব্লগার এর প্রতিবাদ করেছিলেন।চরম পক্ষপাতগ্রস্ত ও স্বৈরতান্ত্রিকভাবে মত প্রকাশের স্বাধীনতা ক্ষুন্ন করা হয়েছে
এরপর ২০১৮-এর অক্টোবরে লিখেছিলাম প্রতিটা ক্ষেত্রে নীপিড়ণের বিরুদ্ধে নারীদেরই আগে প্রতিবাদী হতে হবে এবং বাংলাদেশের নারীরা নীরব কেনো? #Me Too কোথায়? এসব লেখায় বাংলাদেশের সংস্কৃতি-জগতের মোড়ল-মাতব্বরদের প্রকাশ্যে মেয়েদের নায়িকা-মডেল বানানোর প্রলোভন দেখিয়ে তাদের বিপথগামী করার জন্য দায়ী ব্যাক্তিদের নাম লিখেছিলাম।
হলিউডে # মিটু আন্দোলনের জন্মদাতা এবং ধর্ষক প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনকে ২৩ বছরের কারাদন্ডের পর বাংলাদেশের সংস্কৃতি-জগতের লম্পটদের শাস্তি চেয়ে লিখেছিলাম, বাংলাদেশের মিডিয়া জগতের লম্পটদেরও এই অবস্থাই হবে
নাটকের শুটিং-এক মুক্তিযোদ্ধা নামধারী লম্পট পরিচালক-অভিনেতাকে সবার সামনে একে সাবান সুন্দরী নায়িকাকে সবার সামনে বারবার আপত্তিকরভাবে স্পর্শ করতে দেখে মেজাজ ঠিক রাখতে পারিনি।এর প্রতিবাদ করেছিলাম,যা রাস্তা,উদ্যান,প্রেক্ষাগৃহ-সব জায়গাতেই করে থাকি।এর ফলে সেই পরিচালকের সাথে আমার দ্বন্দ হয়।কিন্ত সেই লোভী মেয়ে এখনো তার ঘনিষ্ট ‘‘বন্ধু”। কিন্ত মাঝখান থেকে “খারাপ’’ হলাম আমি। প্রতিবাদ করে মিডিয়ায় নিজের সফল হওয়ার লোভনীয় সুযোগ হারিয়েছিলাম।
আরো আগে।২০১২ সালে আমার লেখা সাংবাদিকতা বইয়ে সাবান-সুন্দরী এবং ফরিদালি চক্রের সুন্দরী প্রতিযোগতার নামে HIGH CLASSS ESCORT AGENCY- ব্যবসার বিরুদ্ধে লিখেছিলাম এবং তার পরের বছর থেকে বইমেলায় অংশগ্রহণ নিষিদ্ধ করা হয়।
২০০৪ সালে লেখা একটা প্রেমের উপন্যাস-বইয়েও মডেলদের কুপ্রস্তাব দেয়া দেশী-বিদেশী চক্র লাম্পট্যের কিছ ‍উদাহরণ দিয়েছিলাম।
এসব প্রমাণ এখনো ব্লগে এবং বইয়ে আছে। বইগুলি যে কেউ রকমারি অনলাইনেই পড়ে দেখতে পারে।
সারা বাংলাদেশে মিডিয়ার নারীদের সন্মান রক্ষার জন্য আমার মতো এতে সাহসী এবং প্রতিবাদী ভূমিকা রাখেনি।আর এখন ২ দিন ধরে মিডিয়ায় কাজ করা আপনি আমাকে শেখাচ্ছেন মিডিয়ার কাকে কি বলতে হবে !!!!
আপনি মিডিয়ায় নতুন এবং ইচ্ছাকৃতভাবে অনেক মিথ্যা বলেন, যেভাবে আমার সম্পর্কে মিথ্যাচার করেছেন।
তাই এখনকার সব মেয়েদের সাধু বানাচ্ছেন।
জেনে রাখেন, এই জগতে শিক্ষিত এবং অশিক্ষিত ডিপজল মার্কা লম্পট যেমন আছে , তেমন অগণিত লোভী নারী আছে, যারা টাকার লোভে জেনেশুনে নিজেদের ধনীদের কাছে বিক্রি করে।
সবাই দারিদ্রের কারণে এখানে এসে নষ্টা হয়না।
আপনার প্রিয় পাত্রী পরী তাদের মধ্যে একজন।সে চলচ্চিত্রে আসার আগে থেকেই যেকোনো উপায়ে ধনী হওয়ার ধান্ধায় ব্যাস্ত ছিলো, যার একটা পর্যায়ে চলচ্চিত্রে এসে এসব করেছে, যা পুলিশের হাতে গ্রেফতার হওয়ার পর নিজেই স্বীকার করেছে।
তাকে বোট ক্লাবে জোর করে নিয়ে যায়নি বরং সে নিজেই রাত ৥ টারর সময় সেখানে ধনী স্বীকারে গিয়েছিলো।
নাসিরসহ এরশাদের দলে সব লোক তার মতোই ম্লপট, এটা আপনি ছাড়া সবা্ই জানে। আর যে নারী জেনে-শুনে এতোরাতে সেখানে মদ খেতে যায়, এদের চেয়েও আরো জঘণ্য। কারণ এ্ই কাজ বাংলাদেশে আর কেউ করেনি।
তা.... নামে বর্তমানের এক পরিচিত টিভি নাটকের নায়িকাকে স্বযং তার মা এক ডিমওয়ালা থেকে বিরাট ধনী হওয়া সন্ত্রাসীর শয্যায় নিয়ে যেতো। অথচ সেও একেবারে গরীব ছিলোনা। তার বাবা বিদেশে চাকরী করতো্। ইচ্ছা করলে সে পড়াশোনা করে প্রতিষ্ঠিত হতে পারতো। কিন্ত লোভের কারণে পিতার অনুপস্থিতিতে সে এসব করে বেড়াতো।
নায়িকা ... সি টাকা ও ফ্ল্যাটের লোভ দেখানো মাত্র দীর্ঘদিনের প্রেমিককে ছেড়ে সন্ত্রাসী ডিপজলের মুনিয়া হয়েছিলো। এরপর সেই প্রেমিক দীর্ঘদিন ছিলো মানসিক ভারসাম্যহীন। নায়ক এবং মডেল এই ছেলেটা ছিলো যথেষ্ট ভদ্র এবং তারা বাংলাদেশের একটা বিখ্যাত ভিডিও প্রযোজনা সংস্থার মালিক।
এরকম আরো অনেক উদারণ দিতে পারি।
আপনি এখানে আমার নামে মিথ্যাচার না করলেই আমাকে কষ্ট করে এতোবড় উত্তর লিখতে হতো না।
কারণ না লিখলে অনেকেই আপনার মিথ্যাচার্ বিশ্বাস করতো।
তাই যে সব নাসিররা ওকে নষ্টা বানিয়েছে তাদের কিছুই বলেন না- বলে আমার নামে ইচ্ছাকৃতভাবে মিথ্যা কথা বলে নিজেকে একচোখা এবং বুদ্ধিহীন প্রমাণ না করে যা করছেন, সেটাই করতে থাকেন।
আপনার দৌড় শুধু চুনোপুটি নাসিরের নাম নেয়া পর্যন্ত।
আর আমি কোন রাঘব-বোয়ালদের নাম উল্লেখ করে বই লিখেছি, সেটা বইগুলি পড়লেই জানা যাবে।

১৫ ই অক্টোবর, ২০২২ সকাল ৯:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: ব্লগে একজন ব্লগার পরিমণিকে নষ্টা বলে অনেক মন্তব্য করেছেন, অনেকের সাথে বাকবিতন্ডায় জড়িয়েছেন। অথচ যে সব নাসিররা ওকে নষ্টা বানিয়েছে তাদের কিছুই বলেন না- কারো সম্পর্কে কোনো কথা বলতে হলে সবকিছ ‍জেনে-শুনে বলতে হয় বিশেষ করে কারো জাতি গঠনমূলক কর্মকান্ড যদি এমন হয়, যা বুঝতে দেশের বেশীরভাগ লোকই অক্ষম।
সেটা না হলে বক্তব্য একইসাথে মিথ্যাচার এবং মানহানিকর হয়।

--আমি কি আপনার নাম উল্লেখ করেছি ? নিজের উপর কেন টেনে নিলেন ?

আপনাকে কে বলেছে , যারা লাম্পট্য করে , সব লোকদের আমি কিছুই বলিনা ?
আমার ব্লগের সব লেখা আপনি কি পড়েছেন, যেগুলির অনেকগুলিই মিডিয়ার লম্পটদের কর্মকান্ড এবং তাদের শাস্তি দাবী করে লেখা?
- আপনি যখন ঐগুলা লিখেছেন তখন আমি ব্লগে ছিলাম না। শুধু মেয়েদের দোষ না দিয়ে পুরুষদেরো দোষ দিয়ে থাকলে আপনাকে ধন্যবাদ।

আপনি মিডিয়ায় নতুন এবং ইচ্ছাকৃতভাবে অনেক মিথ্যা বলেন, যেভাবে আমার সম্পর্কে মিথ্যাচার করেছেন।
তাই এখনকার সব মেয়েদের সাধু বানাচ্ছেন।

আমি মিডিয়ায় নতুন নাকি পুরনো আপনার জানার কথা নয়। আপনি আন্দাজে কথা বললেন। মিডিয়ায় আমার ফার্স্ট শো - ২০১২ সালে। এক যুগ হয়ে গেলে তবে নতুন কিভাবে? আপনার মধ্যে গায়ের জোরে কথা বলার একটা বদভ্যাস আছে। ধরে নিলাম আমি আপনার সম্পর্কে ভুল ধারণা পোষণ করেছি, কিন্তু এটা মিথ্যা কথা বললেন? মিথ্যা কথা বলা আর ভুল বুঝা কি একই ?

১৫ ই অক্টোবর, ২০২২ সকাল ৯:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: তাই এখনকার সব মেয়েদের সাধু বানাচ্ছেন।
জেনে রাখেন, এই জগতে শিক্ষিত এবং অশিক্ষিত ডিপজল মার্কা লম্পট যেমন আছে , তেমন অগণিত লোভী নারী আছে, যারা টাকার লোভে জেনেশুনে নিজেদের ধনীদের কাছে বিক্রি করে।
সবাই দারিদ্রের কারণে এখানে এসে নষ্টা হয়না।
আপনার প্রিয় পাত্রী পরী তাদের মধ্যে একজন।সে চলচ্চিত্রে আসার আগে থেকেই যেকোনো উপায়ে ধনী হওয়ার ধান্ধায় ব্যাস্ত ছিলো, যার একটা পর্যায়ে চলচ্চিত্রে এসে এসব করেছে, যা পুলিশের হাতে গ্রেফতার হওয়ার পর নিজেই স্বীকার করেছে।

- আপনার সাথে আমার নৈতিক পার্থক্য বিদ্যমান এখানে অনল দা। আমি সাধু বানাইনি। আমার সবসময়ের বক্তব্য - " আমায় একজন মানুষ দেখান যে পাপ/অন্যায়/ অত্যাচার/ নষ্টামি করেনি ? পৃথিবীর সব খানে বিনোদন জগতের চিত্র একই।এমন কি পাকিস্থানেও। বাংলাদেশের সেলিব্রিটিরাও তার ধারা প্রভাবিত। কে কিভাবে নিজের ক্যারিয়ার গঠন করবে ,।চরম স্বার্থপর ও লোভী দুনিয়ায় কিভাবে রোজগার করবে তা কি আপনি ঠিক করে দিবেন? কেউ আইন অমান্য করলে তা দেখার জন্য সরকার আছে। কিন্তু ঢালাও ভাবে সবাইকে নষ্টা-নষ্ট-লোভী - ধনী হওয়ার ধান্দাবাজ তকমা দেয়া কি ঠিক? যে ঘুষ খায় , মাদ্রাসায় ছাত্র ধর্ষণ করে সেও তো অপরাধী। সাধু টা আছে কেন ? কতো % বর্তমান প্রজন্ম (মিডিয়া-মিডিয়ার বাইরে) বিয়ের আগে শোইনা বলে আপনার ধারণা দেশে বর্তমানে ?

১৫ ই অক্টোবর, ২০২২ সকাল ৯:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার প্রিয় পাত্রী পরী তাদের মধ্যে একজন।সে চলচ্চিত্রে আসার আগে থেকেই যেকোনো উপায়ে ধনী হওয়ার ধান্ধায় ব্যাস্ত ছিলো, যার একটা পর্যায়ে চলচ্চিত্রে এসে এসব করেছে, যা পুলিশের হাতে গ্রেফতার হওয়ার পর নিজেই স্বীকার করেছে।
তাকে বোট ক্লাবে জোর করে নিয়ে যায়নি বরং সে নিজেই রাত ৥ টারর সময় সেখানে ধনী স্বীকারে গিয়েছিলো।
নাসিরসহ এরশাদের দলে সব লোক তার মতোই ম্লপট, এটা আপনি ছাড়া সবা্ই জানে। আর যে নারী জেনে-শুনে এতোরাতে সেখানে মদ খেতে যায়, এদের চেয়েও আরো জঘণ্য।-

ধনী হওয়ার ধান্দাইয় কে ব্যস্ত না ? বড় বপ্র কোম্পানি গুলো টাকা রাখার জায়গা নাই তাও অনেকে অনোইতিক ভাবে দেশের মানুষকে ঠকিয়ে ব্যবসা করে। নিজ থেকে যাক অথবা কন্তাক্টে যাক, ওকে থাপ্পর কেন মারবে? নাসির কোন হণু?

১৫ ই অক্টোবর, ২০২২ সকাল ৯:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার দৌড় শুধু চুনোপুটি নাসিরের নাম নেয়া পর্যন্ত।
আর আমি কোন রাঘব-বোয়ালদের নাম উল্লেখ করে বই লিখেছি, সেটা বইগুলি পড়লেই জানা যাবে।

- বাপরে ডরে কাপ্তেছি।

১৫ ই অক্টোবর, ২০২২ সকাল ৯:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: কাল্পনিক ভালোবাসা ভাইয়া, ব্লগার নতুন আর রানার ব্লগের সাথে বিতর্ক করতে দেখেই আমি বুঝছি আপনি কোন মেন্টালিটির। আমি জানি এই ৩ জন জীবনেও অন্যায়ের পক্ষে কথা বলবেনা। আপনার মন্তব্যের মধ্যে অবশ্যই ঝামেলা ছিল তখন।

২০| ১৫ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:০৬

অনল চৌধুরী বলেছেন: আপনার মধ্যে গায়ের জোরে কথা বলার একটা বদভ্যাস আছে- এটা আপনার উদ্ভাবন।কারণ নীতি,যুক্তি, তথ্য প্রমাণ ছাড়া টাকা শক্তি বা ক্ষমতা জোর আদালতে বা অন্য কোথাও শেষ পর্যন্ত টেকে না।
এসব দিকে আমার চেয়ে অনেক শক্তিশালী লোক বাংলাদেশে আছে। কিন্ত নীতি,যুক্তি, তথ্য প্রমাণ দিয়ে আমার সাথে লড়ার মতো ক্ষমতা পৃথিবীর কারো নাই। কারণ আমি কখনো অন্যায় করিনা। আর যদি কখনো ভুল করি, তখন নীরব থাকি।
ধনী হওয়ার ধান্দাই কে ব্যস্ত না ? বড় বড় কোম্পানি গুলো টাকা রাখার জায়গা নাই তাও অনেকে অনোইতিক ভাবে দেশের মানুষকে ঠকিয়ে ব্যবসা করে। নিজ থেকে যাক অথবা কন্তাক্টে যাক, ওকে থাপ্পর কেন মারবে? নাসির কোন হণু? -নাসির তার বিরুদ্ধে আগে মারার অভিযোগে মামলা করেছে, যেটা বিচারাধীন আছে। বিচার শেষ না হওয়ার আগেই আপনি সিদ্ধান্ত দিতে পারেন না।
আমি কি আপনার নাম উল্লেখ করেছি ? নিজের উপর কেন টেনে নিলেন ?- আমি ছাড়া আমি আর কে এ্ বিষয় নিয়ে অনেকের সাথে বাক-বিতন্ডায় জড়িয়েছেন ?????
- আপনি যখন ঐগুলা লিখেছেন তখন আমি ব্লগে ছিলাম না -অবশ্যই তখন আপনি ব্লগে ছিলেন এবং সব লেখা পড়েছেন এবং কয়েকটাতে মন্তব্যও করেছেন। কিন্ত এখানে ইচ্ছা করেই আমাকে হেয় করার জন্য এসব লেখার প্রসঙ্গ এড়িয়ে গেছেন।
কেউ আইন অমান্য করলে তা দেখার জন্য সরকার আছে -আপনি কিছুদিন আইন পড়েন । আপনার কাজে লাগবে। আপনার জানা নাই যে , কেউ জামিন অযোগ্য অপরাধ করলে যেকোনো বেসরকারী ব্যাক্তিও অপরাধীকে গ্রেফতার করতে পারে। অনলাইনে মানহানি বা অন্য যেকোনো ধরণের বড় অপরাধকারীকে আমি ধরে পুলিশে দিতে পারি।
দেশে আইন-শৃংখলা বজায় রাখা এবং রক্ষা করা প্রতিটা নাগরিকের দায়িত্ব, যেটা আমি সবসময় পালন করি।

মাদ্রাসায় ছাত্র ধর্ষণ করে সেও তো অপরাধী।-একটা অপরাধ কখনোই পতিতাবৃত্তি, মেয়ের দালালি বা আরেকটা অপরাধকে বৈধ করেনা।
মিডিয়ায় আমার ফার্স্ট শো - ২০১২ সালে। এক যুগ হয়ে গেলে তবে নতুন কিভাবে? - আপনার ১২ বছার আর আমার সব শুদ্ধ ৩৩ বছর। ১২ আর ৩৩ এর পার্থক্য না বোঝার মতো শিশু কেউনা।
আমার চেয়ে আপনি নিশ্চয়ই্ এই জগতে অনেক নতুন। বড়দের না মানলে কেউ জোর করে মানাতে পারবে না।

বাপরে ডরে কাপ্তেছি - আপনি তো শুধু ভয়ে ( ডরে) কাপছেন, আর রাজাকার-মীরজাফরের দল শুধু আমার লেখক জীবন না, বাংলাদেশটা সম্পূর্ণ পাল্টানোর ক্ষমতা রাখার মতো মাত্র একজন ব্যাক্তির ক্ষতি করে কোটি কোটি লোকের দেশটাকে সম্পূর্ণ ধ্বংস করার পরিকল্পনা চূড়ান্ত করেছে, যেজন্য তাদের শীঘ্রই কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে।

আপনি আমার চেয়ে বয়সে অনেক ছোটো।তা্ই তর্কে যেতে চাইনা।
কিন্ত যে রানার আর জাদিদের মতো লোকদের সব নোংরা কর্মকান্ড নিজে চোখে দেখার পরও এদের পক্ষে কথা বলে, যারা লেখক, সাংবাদিক বা ব্লগার-কিছুই না, শুধুই নোংরামিকারী, তার সাথে আলোচনা চিরদিনের জন্য এখানেই শেষ।

১৫ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

২১| ১৫ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:৪৩

রানার ব্লগ বলেছেন: হা হা হা!!! ঠাকুর ঘরে কে রে?? আমি কলা খাই না!!!

১৫ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: এই ব্লগে একমাত্র উনিই পরীদের নিয়ে সংরাম সংগ্রাম করেন।

২২| ১৫ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:৫৯

ঋণাত্মক শূণ্য বলেছেন: আমাকে একজন মানুষ দেখান যে অন্যায় করেনি। যে সেক্স করে সে যেমন পাপী বা আপনার ভাষায় খারাপ তাহলে সে সুদ ঘুষ খায়, ধর্ষন করে, গালি দেয় , মিথ্যা বলে , পাপাচার করে , জুলুম করে , লোক ঠকায় সেও খারাপ। সাধুটা কে আছে একটু বলবে? থাকলে কতো % আছে ?
- এর অর্থ কি এই দাড়ায় যে খারাপকে খারাপ বলা যাবে না? আমিতো বলছি যে খারাপ তাকে খারাপ বলতেই হবে। আমিতো শুধু মিডিয়ার লোককে খারাপ বলিনি। আর শুধু সেক্সের কথাতো বলিই নি। আমি "খারাপ" কে "খারাপ" বলতে বলেছি। যা যা খারাপ, তার সবই এই "খারাপ" এর ভিতরে পড়ে। আপনি শুধু মিডিয়ার লোকের সেক্স করাকে কেন খারাপ ভাবছেন আর অন্য গুলাকে ভালো ভাবছেন সেটাই বুঝলাম!

- কেউ ইচ্ছা করে খারাপ পথে যায়না। পরিস্থিতি বা প্রয়োজনে বা স্বপ্ন পূরণের জন্য যায়।
- পরিস্থিতিতে পড়ে খারাপ হয় খুব কম লোক। কিন্তু বেশীরভাগ লোক "স্বপ্ন পূরণের" নামে ইচ্ছা করে খারাপ হয়। আমাকে নাইকা হতে হবে, "পুরুষের বিবেচনায়" না গেলে হতে পারবো না, এটাকে পরিস্থিতি বলে না, বলে খাইসলত!

দেশের আর্থসামাজিক প্রেক্ষাপঠটাই এমন। শুধু ট্যালেন্ট থাকলে হয়না। যেমন আপনার মেধা আছে কিন্তুঙ্ঘুষের টাকা কিংবা মাম না থাকায় আপনার সরকারী চাকুরী হচ্ছেনা। আপনার অক্সফোর্ডে পরার মেধা আছে কিন্তু টাকা নাই তাই পড়তে পারছেন না।
- গোফরান কাকা, আজকে আপনি পুরা দেশের মিডিয়ায় থাকা সব মেয়ের চরিত্রে কালিমা লাগিয়ে দিলেন "দেশের আর্থসামাজিক প্রেক্ষাপঠটাই এমন" কথাটা বলে। আমি বিশ্বাস করি দেশে প্রচুর ট্যালেন্টেড মেয়ে আছে, যারা নিজের যোগ্যতায় কাজ করছে। কিন্তু আপনি বলছেন উল্টাটা। একটা পোষ্ট করেছেন মিডিয়ার মেয়েদের পক্ষ নিয়ে, আর সেই পোষ্টেই "দেশের আর্থসামাজিক প্রেক্ষাপঠটাই এমন" বলে দিলেন?


মূল বক্তব্য হইল প্রতিটি সেক্টরেরি যখন কম বেশি সবাই কোন না কোন ভাবে পাপী অপরাধী তবে শুধু এই একটা জগতের মেয়েদের নষ্টা বলা হবে কেন শুধু? বিশ্ববিদ্যালয়ের হলের ছাত্রীরা কি বি এফ এর সাথে মেলা মেশা করে অন্যকে ছেলে কে বিয়ে করছেনা ? মাদ্রাসায় পাপাচার হচ্ছেনা ? কোন স্কটরে পাপাচার অন্যায় অসততা নেই একটু বলুনতো ভাই?
- আমি আগেই বলেছি, খারাপকে খারাপ বলতে হবে। খারাপকে অন্য কিছু বলার নানান ছুতা ধরাও খারাপ। আমি যদি পোষ্ট চুরি করি, আমি পোষ্ট চোর; এর জন্য আমাকে আপনি ঘুষখোর বলবেন না। আমি যদি ঘুষ খাই, আমি ঘুষখোর; এর জন্য আপনি আমাকে সেক্স এডিক্ট বলবেন না।


-----------------------

মিডিয়ার মেয়েদের এভাবে অপমান করবেন না। তাদের মধ্যে প্রচুর (আমার বিশ্বাস প্রচুর প্রচুর) মেয়ে আছে যারা ভালো। খুব অল্প থাকতে পারে খারাপ। কিন্তু ঐ অল্প খারাপকে ডিফেন্ড করতে গিয়ে আপনি আজকে মিডিয়ার সব মেয়েদের অপমান করে ফেলেছেন।

আপনি হয়ত বুঝতে পারতেন, যদি সামান্যতম বুদ্ধি ও জ্ঞান থাকতো।

১৫ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: এর অর্থ কি এই দাড়ায় যে খারাপকে খারাপ বলা যাবে না? আমিতো বলছি যে খারাপ তাকে খারাপ বলতেই হবে। আমিতো শুধু মিডিয়ার লোককে খারাপ বলিনি। আর শুধু সেক্সের কথাতো বলিই নি। আমি "খারাপ" কে "খারাপ" বলতে বলেছি। যা যা খারাপ, তার সবই এই "খারাপ" এর ভিতরে পড়ে। আপনি শুধু মিডিয়ার লোকের সেক্স করাকে কেন খারাপ ভাবছেন আর অন্য গুলাকে ভালো ভাবছেন সেটাই বুঝলাম !

-- সবাইকে খারাপ বললে বললে ঠিক আছে। কিন্তু শুধু একটা সেক্টরের লোক মানেই খারাপ বললে আমার আপত্তি ছিল।

১৫ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: পরিস্থিতিতে পড়ে খারাপ হয় খুব কম লোক। কিন্তু বেশীরভাগ লোক "স্বপ্ন পূরণের" নামে ইচ্ছা করে খারাপ হয়। আমাকে নাইকা হতে হবে, "পুরুষের বিবেচনায়" না গেলে হতে পারবো না, এটাকে পরিস্থিতি বলে না, বলে খাইসলত!

- বিভিন্ন মানুষ বিভিন্ন কারণে বিভিন্ন প্রয়োজনে আনিইথিকাল ওয়ে এল্পায় করে যা অনুচিত। এখানেও একই বক্তব্য - খারপ সয়াই হতে পারে আবার ভালোও সবাই হতে পারে। প্রতিটি সেক্টরে ভালো খারাপ আছে।

১৫ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: গোফরান কাকা, আজকে আপনি পুরা দেশের মিডিয়ায় থাকা সব মেয়ের চরিত্রে কালিমা লাগিয়ে দিলেন "দেশের আর্থসামাজিক প্রেক্ষাপঠটাই এমন" কথাটা বলে। আমি বিশ্বাস করি দেশে প্রচুর ট্যালেন্টেড মেয়ে আছে, যারা নিজের যোগ্যতায় কাজ করছে। কিন্তু আপনি বলছেন উল্টাটা। একটা পোষ্ট করেছেন মিডিয়ার মেয়েদের পক্ষ নিয়ে, আর সেই পোষ্টেই "দেশের আর্থসামাজিক প্রেক্ষাপঠটাই এমন" বলে দিলেন?
- আপনার ব্রেনের স্বল্পতা আছে মনে হচ্ছে। ইসলামিস্টদের সাথে এই কারণে আমি তর্ক যায়না কারণ এরা যেট বুঝাতে চাই সেটা না বুঝে উলটো মিনিং বের করে। আমার বক্তব্য আবারও আপনাকে স্মরণ করিয়ে দিচ্ছি। একজন এর জন্য সবাইকে খারাপ বলবেন না। দেশের ছাগু মোল্লারা সব মিডিয়ার লোকদের নষ্টা বলে , তাই পোস্টের শিরোনাম " কাদের ইশারায় মেয়েরা নষ্টা হয়?" এর আগে আমার ৫ টা পোস্ট আছে দেখবেন পুজার ট্যালেন্টকে গুরুত্ব না দিয়ে ও সাকিবের সাথে শুইছে কেন এটা নিয়ে হাউকাউ। একিওদিকে বলবেন নুসরাত দের আমরা ভাইরাল করে হিট করি অন্যদিকে বলবেন ওদের ট্যালেন্ট আছে আপনি আগে নিজের বক্তব্য পরিষ্কার করেন।


১৫ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: মিডিয়ার মেয়েদের এভাবে অপমান করবেন না। তাদের মধ্যে প্রচুর (আমার বিশ্বাস প্রচুর প্রচুর) মেয়ে আছে যারা ভালো। খুব অল্প থাকতে পারে খারাপ। কিন্তু ঐ অল্প খারাপকে ডিফেন্ড করতে গিয়ে আপনি আজকে মিডিয়ার সব মেয়েদের অপমান করে ফেলেছেন।

আপনি হয়ত বুঝতে পারতেন, যদি সামান্যতম বুদ্ধি ও জ্ঞান থাকতো।


আমি নিজে এদের একটা অংশ। আমার ঘরে ২ জন জনপ্রিয় মডেল। এখানেই আমার প্রফেশান। নায়িকা-মডেল মানেই যার নষ্টা মনে করে তাদের জন্য একটি নির্দিষ্ট বিষয়বস্তুতে এই পোষ্ট।

২৩| ১৫ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:০১

শেরজা তপন বলেছেন: আমার আর বলার কিছু বাকি নেই সব বলে দিয়েছে সবাই যা বলার।
তবে বিজ্ঞাপন জগৎ নিয়ে আমার কিছু অভিজ্ঞতা শেয়ার করব ভবিষ্যতে।
লেখার বিষয়বস্তু ভালো- ভালো থাকুন।

১৫ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ শেরজা ভাই ।


তবে বিজ্ঞাপন জগৎ নিয়ে আমার কিছু অভিজ্ঞতা শেয়ার করব ভবিষ্যতে।
- অপেক্ষায় রইলাম।

২৪| ১৫ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:২৪

ঋণাত্মক শূণ্য বলেছেন: আপনার মাথায় যে ব্রেইনের সামান্য ছিটে ফোটা নেই সেটা আজকে পরিস্কার হয়ে গেলো। নুসরাতের একটা ভিডিও নিয়ে বলেছিলাম, নুসরাতকে নিয়ে বলিনি। আপনার সেটা বোঝার বুদ্ধিটুকুও নেই।

যাই হোক, মডেল আপনার ঘরে থাকলেও আপনি তাদের খারাপ হিসাবে প্রতিষ্ঠিত করে ফেলেছেন এই পোষ্ট ও তার কমেন্ট রিপ্লাই গুলিতে। আপনার মত বুদ্ধিহীনেরাই এভাবে মিডিয়ার মেয়েদের খারাপ হিসাবে প্রতিষ্ঠিত করছে ভার্চুয়াল ওয়ার্ডে।

১৫ ই অক্টোবর, ২০২২ রাত ৮:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: You are right thank you.

২৫| ১৫ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:৩৭

নতুন বলেছেন: পুরুষেরা নারীদের ভোগ করার চেস্টা করতো সম্ভবত সৃস্টির শুরু থেকেই।

এখন নারীরা স্বাধীন হবার ফলে কিছু নারী নিজের ইচ্ছায় পুরুষদের কাছে টানে, কাছে যায় ফ্রেন্ডস উইথ বেনিফিট এখন সমাজের সাধারন পযায় চালু হচ্ছে।

মিডিয়াতেও কিছু নারী নিজের শরীরকে ব্যবহার করে উপরে উঠতে চাইছে এটাও খুবই সাভাবিক হয়েছে বলেই মনে হয়।

যারা নিজেকে বিক্রি করে এবং যারা ঐ নারীদের কিনে নেয় দুজনেই পতিত মাত্র।

ভালো মানুষ সব খানেই আছে, সমাজে ভালোর সংখ্যাই বেশি, নতুবা সমাজ ধংষ হয়ে যেতো।

১৫ ই অক্টোবর, ২০২২ রাত ৯:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: নতুন ভাই আপনার মূল বক্তব্যের সাথে দ্বিমত হওয়ার অবকাশ পর্যন্ত নেই।

২৬| ১৫ ই অক্টোবর, ২০২২ রাত ৮:০৩

আহমেদ জী এস বলেছেন: মোহাম্মদ গোফরান,




আপনার হয়তো মনঃপূত হবেনা তবু্ও বলি -- দোষটা উভয়েরই। প্রলোভনকে জয় করে বেঁচে থাকাটা্ও কিন্তু একটা জীবন সংগ্রাম। অনেকেই কিন্তু এভাবেই বেঁচে আছেন, বেঁচে থাকেন্ও! আর যারা প্রলোভনকে টোপ হিসেবে ব্যবহার করে তারা "মানুষ" পদবাচ্য নয় কিছুতেই। এরা অবশ্যই ঘৃনার পাত্র।

১৫ ই অক্টোবর, ২০২২ রাত ৯:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: স্যার,
অধমের পোস্টে আপনার মন্তব্যের ফলে যথারীতি সম্মানিত অনুভব করছি। মনঃপূত না হওয়ার কিছু। ব্লগে যারা অপ্রিয় কিন্তু কঠিন যুক্তিনির্ভর সত্যি কথা বলেন আপনি তাদের মধ্যে অন্যতম।

স্যার ভুল হলে ক্ষমা করবেন, আপনি একটু খেয়াল করলে দেখবেন, মিডিয়ায় যারা প্রফেশন গড়ে তাদের অধিকাংশই দরিদ্র পরিবার বিলং করে। সবাই তো পড়ালেখায় ভালো হয়না। সবাই ডক্টর ইঞ্জিয়ার ম্যাজিস্ট্রেট হলে মডেল কারা হবে? আরেকটি নির্মম সত্য হলো ক্ষুধার রাজ্যে পৃথিবী গদ্যময়। নির্মম হলেও স্বীকার করতে হবে যে, অনেক সময় প্রলোভনে সাড়া দেয়ায় একমাত্র উপায়। সবাই যে প্রলোভনে সাড়া দেয় বা দেখায় তা নয়, বরং অনেক ভালোও আছে। আসলে শুধু বিনোদন জগৎ নয়, প্রতিটি সেক্টরেই প্রলোভন দেখানোর এবং প্রলোভিত করার প্রবণতা পরিলক্ষিত হয়।

♥️

২৭| ১৫ ই অক্টোবর, ২০২২ রাত ৮:৩০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এতদিন কিছু সুশীল পতিতাবৃত্তিকে 'পেটের তাগিদে' বলে তাদের প্রতি মায়া দেখাত। কিন্তু এখন দেখি মিডিয়ার বা কর্পোরেটের শিক্ষিত, যোগ্য মেয়েদেরও 'কাজের তাগিদে', 'ভবিষ্যতের জন্য', 'টাকার প্রয়োজনে' বলে তাদের অনৈতিকতাকে গণ্য করতে চাইছেন না আপনি। আপনার চিন্তার সাথে কোন মিডিয়ার মেয়েই একমত হবেন না। তারা যেটা মনে করে দেহ বিলিয়ে দেয় সেটা হয়তো আপনি ধরতে পারেননি, অথবা সচেতনভাবে ওদিকে যেতে চান না। বর্তমানে 'গিভ এন্ড টেক, ফ্রেন্ডস উইথ বেনেফিট, 'নো স্ট্রিং এটাচড' সম্পর্ক বেশী হচ্ছে...
বিঃ দ্রঃ পোস্টে আপনার সাথে কারো মতের মিল না হলেই তাকে ক্লাস করাতে যাবেন না...

১৫ ই অক্টোবর, ২০২২ রাত ৯:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: পোস্টের সাথে মন্তব্যের কোন মিল মাত্র নেই। পুরাই ম্যাওপ্যাও।

২৮| ১৫ ই অক্টোবর, ২০২২ রাত ৯:০১

ঢাবিয়ান বলেছেন: @ অনল চৌধুরি , মিডিয়া বিষয়ক আপনার পোস্টের গ্রহনযোগ্যতা অনেক বেশি। এই ব্লগে আপনার পোস্টের পাঠক অনেক। তবে দয়া করে আপনি মডারেটর ও ব্লগারদের ব্যক্তিগত আক্রমন করা বন্ধ করুন। যাদের কমেন্ট আপনার পছন্দ নয়, তাদেরকে কমেন্টে ব্লক রেখে আপনার লেখা জারী রাখুন।

১৫ ই অক্টোবর, ২০২২ রাত ৯:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: তিনি আসলে অতিরিক্ত কথা বেশি বলেন। যুক্তি তর্ক আলোচনা করতে গিয়ে মন্তব্যে এটাকিং ওয়ার্ড ইউজ করেন। তাঁর মতো একজন জ্ঞানী ব্লগার থেকে এটা অপ্রত্যাশিত। সম্মান পেতে হলে সম্মান দিতে হয় নামক কথাটা তিনি উপলব্ধি করেন বলে মনে হয়না।

২৯| ১৬ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:৩১

নতুন বলেছেন: তাঁর মতো একজন জ্ঞানী ব্লগার থেকে এটা অপ্রত্যাশিত।

:| জ্ঞানী হইলে মানুষ এমন ইগোইস্টিক হয় না। মানুষকে সম্মান করতে জানে,

যেই গাছে ফল ধরে সেই গাছ নুইয়ে থাকে।

জীবনে যত জ্ঞানী মানুষকে কাছ থেকে দেখেছি প্রথমেই যেটা নজরে পরেছে সেটা হলো , তারা খুবই বিনয়ী।

১৭ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: বিনয় মানুষকে সম্মানিত করে। আহাম্মকরা বিনয়কে দুর্বলতা মনে করে।

৩০| ১৬ ই অক্টোবর, ২০২২ বিকাল ৩:০১

অনল চৌধুরী বলেছেন: ঢাবিয়ান,আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। কিন্ত ব্লগের হাজারের বেশী ব্লগারের মধ্যে মাত্র ৫ টা নষ্ট প্রাণীর জন্য আমার ব্লগ ছাড়ার ঘটনা দেখা ও জানার পরও যদি বলেন যে, ব্লগারদের ব্যক্তিগত আক্রমন করা বন্ধ করুন তাহলে আর কোনো কথা চলেনা।
আমি ব্লগে গবেষণাএবং জ্ঞানচর্চা করেছি, যেগুলি দীর্ঘ কয়েক যুগ ধরেই করে আসছি। কিন্ত সমাজের সবচেয়ে নিকৃ্ষ্ট স্তর থেকে উঠে মাত্র কয়েবটা নোংরা প্রাণীর অবাধে ব্লগের সুস্থ পরিবেশে নষ্ট করার বিরুদ্ধে কেউ কোনো প্রতিবাদ না করা এবং এদের কোনো শাস্তি না হওয়াতেই এখানে লেখা বন্ধ করেছি।
রানার নামের নষ্ট প্রাণীটাকে ব্লক করার পরও অন্যদের লেখায় আমার প্রতিটা মন্তব্যের পর এরকম অসভ্যতা করে এসেছে।কিন্ত তার কোনো শাস্তি হয়নি। এ্ই নীচ আমার একটা লেখায় আপনাকে রামছাগল বলেও মন্তব্য করেছিলো, যেটার প্রতিবাদ করে আমি এটাকে আপনার কাছে ক্ষমা চাইতে বলেছিলাম। মদ-সিগারেট খেলেই কেউ জাতে উঠে নাকিন্ত এটা যখন আমার সাথে এরকম অসভ্যতা করে আসছিলো তখন কিন্ত আপনি বা অন্য কেউ এর কোন প্রতিবাদ করেননি।
তাহলে এখানে কেনো লিখবো?
ব্লগকে লেখালেখি এবং জ্ঞানচর্চার গুরুত্বপূর্ণ জায়গা মনে রাতের পর রাত জেগে অনেক গবেষণা করে ৪ বছর ধরে লিখেছিলাম। কিন্ত এসব হীনমন্য আর গরশ্রীকাতররা খুব ভালো করেই্ জানে যে এরা জীবনে শুধু ১ টা লাইন লেখা কেনো, ভালো কোনো কিছু্ই করতে পারবে না। তাই নিজেকে সান্তনা্ দেয়ার জন্য এই পথ বেছে নিয়েছে।
নোংরামি করে তারাই যারা পরিবার থেকে কোনো সভ্যতা-ভদ্রতা বা শিষ্টাচারে শিক্ষা পায়নি । তাই এই ৪০-৪৫ বছর বয়সেও রাস্তার টোকাইদের মতো আচরণ ছাড়তে পারছে না।

***গোফরান, আপনি যে কি বলেন সেটা নিজেই বোঝেন না।
এর আগে এক লেখায় পেশাদার অপরাধী পরী সম্পর্কে বলেছেন, ও ভালো মেয়ে। জারজ,ধর্ষক, মৌলবাদী, রাজাকার, আলবদর এর দোসররা ওকে গালি দেয় । এই লেখায় বললেন, ক্ষুদ্র মস্তিষ্কে ঢুকেনা। এসব এটাকিং ওয়ার্ড না কিন্ত এসবের উত্তর আপনাদের মতো ভাষাতে দিলেই সেটা দোষ !!!

আপনাদের ৫-৬ জনের মধ্যেই সালিশ মানি কিন্ত তালগাছ আমার –এই গ্রাম্য নীতি দেখা যাচ্ছে।
সুতরাং অন্যকে কিছু বলার আগে সবসময় নিজে আগে কি করেছেন সেটা দেখবেন।
আপনার সন্মান করা না করায় আমার কিছু্ যায় আসে না। বড়দের সন্মান না করলে তাদের কিছুই হয়না। শুধু ছোটোরাই আরো ছোটো হয়।
আমি ব্লগে লিখিনা। এখানে আমার মন্তব্য করারও কোনো দরকারও ছিলোনা যদি না আমার সম্পর্কে জঘণ্য মিথ্যা বলতেন।
সুতরাং আমাকে নিয়ে পরচর্চা-পরনিন্দা বন্ধ করে নিজে সারাদিন কি করেন, আর ভবিষ্যতে কি হতে পারে সেটা নিয়ে ভাবেন
কারণ সময় সবসময় একইরকম থাকেনা।
***[ sb] নতুন, নিজেকে আর কতোটা নির্লজ্জ প্রমান করবেন? এর আগে পরীর ব্যাপার আমি মিথ্যা বলেছি বলে মন্তব্য করেছেন। কিন্ত সেই ঘটনায় সে গ্রেফতার হওয়ার পর আমি যা বলেছিলাম সেটা সত্য এবং আপনি নিজেই একটা মিথ্যাবাদী প্রমাণিত হওয়ার পরও পরও সেজন্য কোনো ক্ষমা না চেয়ে এখনো আগের মতোই নোংরামী করে যাচ্ছেন ।
নোংরা ব্যাক্তিগত আক্রমণ ছাড়া ভদ্রতা সভ্যতা শিষ্টাচার কিছুই জানেন না। নোংরামি না করে যুক্তি দিয়ে কথা বলা কি জিনিস, সেটা কোনোদিন কেউ শেখায়নি। সুতরাং এ্ বয়সে আর শেখানোও যাবেনা।

১৭ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ৩৫ লাইনের মন্তব্য করার কি দরকার? আমার পোস্ট ৩৪ লাইন আপনার মন্তব্য ৩৫ লাইন। হইল কিছু ?

৩১| ১৬ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:৫৮

ঢাবিয়ান বলেছেন: @ অনল চৌধুুরি , কেউ যদি আপনাকে ব্যক্তি আক্রমন করে থাকে সেটাও যেমন সমর্থনযোগ্য নয় তেমনি তার বীপরিতে আপনার ব্যক্তি আক্রমনও কোন অবস্থাতেই গ্রহনযোগ্য নয়। কেউ আমাকে রামছাগল ডাকলেই আমি রামছাগল হয়ে যাব না। ব্লগে জনৈক ব্লগার আমাকে কয়েকদফা মগজহীন , প্রশ্ন ফাশ জেনারেশন বলে আখাায়িত করেছেন। উনার ট্যগিং এ আমি মগজহীন বা প্রশ্ন ফাশ জেনারেশন হয়ে যাব না , এই জিনিষটা আপনাকে বুঝতে হবে। এসব উপেক্ষা করেই লেখালেখি করে এখানে সবাই। আপনার উদ্দেশে এসব বলার একটাই কারন হচ্ছে আপনার রাজনৈতিক ও মিডিয়া নির্ভর লেখাগুলোতে সাহসিকতার সাথে সত্য বচন রয়েছে। আমাদের সমাজ নষ্টদের দখলে চলে গেছে বহু আগেই। কিন্ত ইদানিং যে কোন খারাপকে ভাল রুপে প্রতিষ্ঠিত করার একটা বাজে প্রবনতা তৈরী হয়েছে। একটা কথা সবসময় মনে রাখবেন যে সত্য কথা বলার পথ কখনও মসৃন হয় না। লেখা থামিয়ে দিতে নানান চক্রান্ত থাকবেই। এগুলো উপেক্ষা করে চলার মানসিকতা অর্জন করতে হবে।

আশাকরি পুনরায় আবারো কারো ব্যক্তি আক্রমনের প্রতিউত্তর দিতে হাজির হতে দেখব না আপনাকে। এসব উপেক্ষা করে নতুন লেখা নিয়ে হাজির হতে দেখতে চাই।

১৭ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ফেসবুকের গার্বেজ ব্লগে না আনায় ভালো। পিনাকি , মিনার হেন তেন এদের লেখা ব্লগে চলেনা। এই জন্য হয়তো মগজহীন বলছে। প্যারা নাই চীল। আপনি বাস্তবে মগজহীন না হলেই হইল।

৩২| ১৮ ই অক্টোবর, ২০২২ রাত ১২:১৬

অনল চৌধুরী বলেছেন: আপনার লেখা ৩৪ না, ৪৪৪ লাইনের ৪১ লাইনের।
ছোটোবেলায় ভালোভাবে অংক শেখেননি মনে হচ্ছে !!!
এখন লেখালেখিও কতো লাইনের করতে হবে, সেটাও ঠিক করে দিচ্ছেন !!!!
আমি কি কেনো লিখি আর সেগুলি গুরুত্ব কতোটা আর আপনারগুলির কতোটা- এটা ব্লগের সবাইকে জিজ্ঞেস করেন, বলে দেবে।
ইংরেজী শব্দ অর্ডারকে ( Order) সবসময় ওয়ার্ডার (Warder) লেখেন এটাও চোখে পড়ে।
আমার কাছে কিছুদিন অংক আর ইংরেজীর পাঠ নেন।
কোনো বেতন দিতে হবেনা।

৩৩| ১৮ ই অক্টোবর, ২০২২ রাত ১২:১৭

অনল চৌধুরী বলেছেন: আপনার লেখা ৩৪ না, ৪১ লাইনের ।
ছোটোবেলায় ভালোভাবে অংক শেখেননি মনে হচ্ছে !!!
এখন লেখালেখিও কতো লাইনের করতে হবে, সেটাও ঠিক করে দিচ্ছেন !!!!
আমি কি কেনো লিখি আর সেগুলি গুরুত্ব কতোটা আর আপনারগুলির কতোটা- এটা ব্লগের সবাইকে জিজ্ঞেস করেন, বলে দেবে।
ইংরেজী শব্দ অর্ডারকে ( Order) সবসময় ওয়ার্ডার (Warder) লেখেন এটাও চোখে পড়ে।
আমার কাছে কিছুদিন অংক আর ইংরেজীর পাঠ নেন।
কোনো বেতন দিতে হবেনা।
** প্রথমটা ভুল করেছি।

১৮ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: আফসারাফ । অর্ধেক লাইন ২ টা মিলে লাইন। আর জেমসের গান কপি পেস্ট। ঐটা পোস্টের অংশ না কজ আমি লিখিনি। অর্ডার লিখি নাকি অর্ডার লিখি দ্যাট নান অফ ইউর বিজনেস। পাঠক বুঝলেই হইল।

৩৪| ১৮ ই অক্টোবর, ২০২২ ভোর ৫:১১

রানার ব্লগ বলেছেন: গোফ ভাই এটার কমেন্ট অপশন টা বন্ধ করে দিন। নতুবা সাফ করুন। সুগন্ধ ভালো লাগে দুর্গন্ধ না।

১৮ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: ওনার বয়স হয়েছে তো মেজাজ খিটখিটে । প্যারা নাই চিল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.