নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

টক্সিক পিপল আসলে সব সেক্টরে আছে।তাদের বুদ্ধি দিয়ে হ্যান্ডেল করতে হয়।

১৫ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৪:১১


- স্ট্রাগল করে নিজ যোগ্যতা, মেধা ও প্রতিভা দিয়ে ওঠে আসা কয়েকটা ফ্যাশন মডেল।

দুর্ভাগ্যবশত আমাদের দেশে টক্সিক লোকজন বেশী। টক্সিক লোকের অনেক গুলো বৈশিষ্ট্য এর মধ্যে কয়েকটি হলো অন্যের ভালো সহ্য করতে না পারা, কারও প্রতিভাকে ছলে বলে, কৌশলে বিকশিত হতে না দেয়া,কেউ উপরে উঠতে চাইলে তাকে টেনে নীচে নামিয়ে ফেলা। টক্সিক পিপল এর আর একটি সমার্থক শব্দ হলো নোংরা মানসিকতার লোক। এরা নিজেকে ছাড়া কাউকে সহ্য করতে পারেনা। কেউ সফল হলে, ভালো করলে এপ্রিসিয়েট করতে পারেনা। কেউ ভালো লিখলেও বলে গার্বেজ। এদের নিজেদের প্রতি কনফিডেন্স লেভেল একেবারে শূন্য ফলে এরা এদের চেয়েও যোগ্য/মেধাবীদের প্রতিভা যেনো বিকশিত না হয় তার জন্য ওঠে পড়ে লাগে। এরা এতই হিংসা পরায়ণ যে, অন্যের সুখ দেখলে, অন্যকে নিজের চেয়ে ভালো করতে দেখলে মানসিক ভাবে বিকারগ্রস্ত হয়ে যায়।
আমি যে সেক্টরে বিজনেস করি সেখানে এই ধরণের লোক সবচেয়ে বেশী। মনে করুণ একজব ইয়াং ট্যালেন্ট। খুব সুন্দর, হাইট ভালো, ফিগার মেজোমেন্ট পারফেক্ট। এক কথায় মডেল হওয়ার সব যোগ্যতা থাকলেও তাদের সুযোগ দেয়া হয়না। ওঠতে দেয়া হয়না। ডিমোটিভেটেড করে দেয়া হয়। ক্যারিয়ার শুরু করার আগেই তাদের নামে রিউমার ছড়িয়ে দেয়া হয়। শো এবং শ্যুটে তাদের নোংরা শর্ত ছাড়া কখনোই নির্বাচন করা হয়না।এই সেক্টরে সবচেয়ে নোংরা দিক হলো : মনে করুন আপনি একজন আয়োজক। কখনো চাবেন না অন্য আয়োজক আপনার চেয়ে ভালো করুক। বা আপনি একজন মডেল। আপনার চেয়েও কোয়ালিটিফুল কেউ মঞ্চ আসুক আপনি চাচ্ছেন না। এরকম প্রতিটি ক্ষেত্রে।

এরা টক্সিক পিপল। এদের বুদ্ধি দিয়ে হ্যান্ডেল করতে হয়। এরা সিন্ডিকেট করে সবাইকে জিম্মি করে রাখে।এদের মন মতো না হলে নোংরা পলিটিক্স করে কাজ করাই বন্ধ করে দেয়। আমি পড়ে গেসি একটু ব্যতিক্রম ও ঘাড়ত্যাড়া। আম অতিক্ষুদ্র ও সামান্য। ব্লগে আমাকে ৫% ও যারা চিনেছেন তাদের মধ্যে যারা ভালো মানুষ আমি বিশ্বাস করি তারা মানবেন যে আমি ওসব টক্সিক পিপল সিন্ডিকেট এর সাথে কখনোই আপোষ করবনা। আমি কি করতাম জানেন? যে সব ট্যালেন্ট গুলোকে বিকশিত হতে দেয়া হতোনা তাদের তালিকা করতাম। তাদেরকেই শো /শ্যুটে নিতাম। এটা আমার নিজ হাতে ডিজাইন করা প্রথম র‍্যাম্প এটা। ২০১৮ সালে। যে ১৮ জন মডেল হাটছিল তারা এখন দেশের এ ক্যাটাগরির মডেল।


বাজেট কম ছিল । কিন্তু র‍্যাম্প তো ক্লাসি করতে হবে। বুদ্ধি খাটালাম আর মাত্র ২০ হাজার টাক্য বানিয়ে ফেললাম র‍্যাম্পটি। সেই শো তে একটাও নাম করা মডেল ছিলোনা। চট্টগ্রামের যে সব ট্যালেন্টেড কোয়ালিফাইড মডেল গুলো সুযোগ পাচ্ছিলনা তাদের সুযোগ করে দিলাম। নীচের মেয়েটি তাদের মধ্যে একজন।

ছবিতে যে ছেলেটিকে দেখতে পাচ্ছেন সে দেশের সেরা ছেলে ফ্যাশন মডেলদের মধ্যে একজন। মেয়েটি কল্পনা পর্যন্ত করেনি ওর সাথে শ্যূট করবে। শেষমেষ পেরে অনেক খুশী। আত্নবিশ্বাসী ছিল কিন্তু সুযোগ পাচ্ছিলোনা। করে দিলাম।

নীচের রানওয়ে ৩ টি ২০১৯, ২০২০ ও ২০২১ সালের। সবকটিই আমার ও লিনার ডিজাইন করা। আমি যেহেতু টক্সিক দের সাথে ইথিক্স কম্প্রোমাইজ করতাম না তখন ওরা দল বেঁধে আমাদের পেছনে লাগত। আমার শো গুলো পণ্ড করার ব্যর্থ প্রচেষ্টা চালাতো। কিন্তু আমি কখনোই থেমে যাইনি।পরপর চারবছর শহরের সবচেয়ে প্রেস্টিজিয়াস শো টি আমি করি । ২০২২ একটু ব্যতিক্রম। বিশ্বজুড়ে সব ধরণের ব্যবসার এতই মন্দা অবস্থা যে,বিগ বাজেটের বড় কোন শো হয়নি। পুরা সেক্টরটাই ভেঙে চুরমার। ইথিক্স মেন্টেন করে যারা বিজনেস করে তাদের জন্য বেশ কঠিন ছিল ২০২২ সারভাইভ করা। যদিও আগামী বছর করোনা মরোনা নির্বাচন টির্বাচব এগুলো ম্যাওপ্যাও না করলে আবার ঠিক হতে শুরু করবে সবকিছু।




পোস্টটি দেয়ার উদ্দেশ্য হইল আপনার আশে পাশে এরকম অনেক টক্সিল পিপলস আছে। খেয়াল রাখবেন তারা যেনো কোনভাবে কারও ক্ষতি করতে না পারে। কোন মেধাবী ও প্রতিভান কে বিকশত হতে যেনো বাঁধা দিতে না পারে।তেমন কিছু হতে দেখার পরও যদি আপনি প্রতিবাদ না করেন বা যাকে বঞ্চিত করা হচ্ছে তাকে সামর্থ্য থাকার পরও সাপোর্ট না দেন তবে আপনি কাপুরুষ। আমার সাথে যেকজন মানুষ সবসময় ছিল তার মধ্যে একজন লিনা। ও স্কুল থেকে আমার বন্ধু। ফলে আমার পক্ষে টক্সিক পিপল দের হ্যান্ডেল করা ও ওদের দমন করা খুব সহজ ছিল। প্রত্যেকের যুদ্ধেই এমন কোন সহযুদ্ধা থাকে যদি উদ্দেশ্য নিয়্যত ভালো থাকে তবে দিন শেষে ইথিক্স বিজয়ী হবে এটা আমার বিশ্বাস। টক্সিক পিপলদের হাতে বা মুখে নয় - সফলতা দিয়ে কিল করতে হয়। প্রবাদ আছেনা ?
" কিল দেম উইথ সাকসেস ! "

মন্তব্য ১৮ টি রেটিং +২/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ১৫ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:১১

সোনাগাজী বলেছেন:



বিজয় দিবসের শাড়ীতে কালো কেন? লাল হচ্ছে যুদ্ধ জয়ের রং

১৫ ই ডিসেম্বর, ২০২২ রাত ৮:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: সেটা বিজয় দিবসের শাড়ি ছিলোনা। ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ডিজাইন করা হয়েছিল।

২| ১৫ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:২৮

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:

সাদা কালো আর বর্ণমালার সন্নিবেশ। ভাষা দিবসের পোশাক হিসেবে মানানসই। কিছু মনে করবেন না। একজন ডিজাইনারের দৃষ্টিকোন থেকেই বললাম।

যাইহোক , আপনার কাজের গল্পগুলো পড়ি। ভালো লাগে।

১৫ ই ডিসেম্বর, ২০২২ রাত ৮:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: একদিম ঠিক বলেছেন। কিন্তু আমি তো বলিনি শাড়িটি বিজয় দিবসের। সেটা একুশে ফেব্রুয়ারি উপলক্ষে ডিজাইন করা হয়েছিল। মডেলটাকে আইডেন্টফাই এর জন্য ইউজ করেছিলাম পিক টি।

ধন্যবাদ আপনাকে।

৩| ১৫ ই ডিসেম্বর, ২০২২ রাত ১০:২৮

শূন্য সারমর্ম বলেছেন:


টক্সিক পিপলদের হারাতে হলে, ওদের থেকে এক স্টেপ আগে ভাবতে হবে।

১৭ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:০৯

মোহাম্মদ গোফরান বলেছেন: কথিত ইসলামিস্টরা দেশকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে বাধাগ্রস্ত করছে।

৪| ১৫ ই ডিসেম্বর, ২০২২ রাত ১১:৪৫

নয়ন বিন বাহার বলেছেন: ভাই, যে কোনো কাজে যদি নীতি ঠিক থাকে আর নৈতিক চিন্তা থাকে, পরোপকার থাকে তবে সাফল্য আসবেই।

১৭ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:০৯

মোহাম্মদ গোফরান বলেছেন: যে কোনো কাজে যদি নীতি ঠিক থাকে আর নৈতিক চিন্তা থাকে, পরোপকার থাকে তবে সাফল্য আসবেই।


সহমত ।

৫| ১৬ ই ডিসেম্বর, ২০২২ রাত ১২:২৩

কামাল১৮ বলেছেন: চিন্তা ভাবনা আধুনিক না হওয়া পর্যন্ত এই সমস্যা থাকবে।

১৭ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক ।

৬| ১৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:১৭

রাজীব নুর বলেছেন: সমস্যা হলো সবার চিন্তা ভাবনা স্ব্বচ্ছ নয়, আধুনিক নয়।

১৭ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: কি করা যায় এখন ?

৭| ১৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ৮:২৬

খায়রুল আহসান বলেছেন: পোস্টের প্রথম লাইনটিতে কয়েকটা শব্দটির বদলে কয়েকজন লিখলে ভালো শোনাতো।
টক্সিক পিপলদেরকে আপনি ঠিকভাবেই শনাক্ত করেছেন।
আর দিনশেষে ইথিক্স বিজয়ী হবে - আপনার এ বিশ্বাসটাও ঠিক আছে।

২৪ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ খাইরুল ভাই আসলে আপনার বলা মতো লিখলেই বেশি ভালো লাগতো পটতে। আবারও অনেক ধন্যবাদ সহমত পোষণ সূলভ মন্তব্যের জন্য।

৮| ১৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ৮:৩০

খায়রুল আহসান বলেছেন: আপনি প্রায় এক মাস ধরে ব্লগে অনুপস্হিত রয়েছেন। আশা করছি এটা একটা স্বল্পকালীন সাময়িক বিরতি এবং আপনি নিরাপদে ও কুশলেই আছেন।

২৪ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি আসলে ভিষণ অসুস্থ ছিলাম। ব্যাবসায়ীক চরম মন্দা অবস্থা ছিল। সব মিলিয়ে একটু গ্যাপ নিয়েছি। আশা করছি ফেব্রুয়ারী থেকে আবার নিয়মিত হতে পারবো। কৃতজ্ঞতা জানবেন।

৯| ২৪ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৫৫

আহমেদ জী এস বলেছেন: মোহাম্মদ গোফরান,




টক্সিক পিপল আসলে সবখানেই আছে, সমাজ-রাষ্ট্রের প্রতিটি আনাচে-কানাচেই। এর বিপরীতে আপনার দৃষ্টিভঙ্গী আর কর্মপন্থা প্রশংসনীয়।

আপনার অসুস্থ্যতার কথা জেনে উদ্বিগ্ন। । এখন নিশ্চয়ই ভালো আছেন ?

২৪ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: স্যার,
আসসালামু আলাইকুম।
অনেক ধন্যবাদ অনুপ্রেরণামূলক মন্তব্যের জন্য।


আলহামদুলিল্লাহ আজ থেকে আবার অফিস করা শুরু করছি। এখন অনেক বেটার। ঠিক হয়ে যাবে উদ্বিগ্ন হবেন না প্লিজ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.