নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

Just Be You, and If People Don\'t like it, well, f*ck them.

২০ শে ডিসেম্বর, ২০২২ রাত ১১:১৫


আমরা মানুষ। আমাদের শতভাগ পারফেক্ট করে বানানো হয়নি। শতভাগ পারফেক্ট হলে আমরা নিজেকে ইশ্বর মনে করতাম। একজন মানুষ মাত্রই ভুল করবে। জীবনে কিছু মানুষের সাথে ভুল বুঝাবুঝি হবে, কারও কারও সাথে সম্পর্ক গুলো গভীর থেকে গভীরতম হবে। কারও সাথে কারও ভালোবাসাবাসি হবে, ব্রেক আপ হবে, ১০০ টা কমিটমেন্ট এর মধ্যে ১০/১২ কমিটমেন্ট ব্রেক করতেই হবে, অভাবের তাড়নায় ভালোবাসার সম্পর্ক গুলো জানালা দিয়ে পালাবে। সামান্য স্বার্থে আঘাত আসলে নিজের অতি আপনজনও বিশ্বাসঘাতকতা করবে।জীবনে খারাপ ও ভালো সময় আসবে। খারাপ সময় আসে মুখোস ধারী বন্ধুদের মুখোশ উম্মোচন করার জন্য। খারাপ সময়ে মুখোশধারীদের আসল রূপ বেরিয়ে আসবে। সবার ব্যক্তিগত জীবন থাকবে। কখনো কখনো চাকুরীচ্যুত হতে হবে, ব্যাবসা প্রতিষ্ঠানের প্রচন্ড ক্ষতি হবে, লেনা দেনা থাকবে, সুখ দু:খ বিপদ আপদ থাকবে। শত্রু মিত্র থাকবে।মারামারি কাটাকাটি হবে। আপনাকে কারও প্রয়োজন হবে কারও হবেনা। নিজে শত শত ভন্ডামি করে আরেকজনকে ভন্ড ডাকবে। এগুলো মানুষের বৈশিষ্ট্য। কেউ এগুলোর উর্ধে নয়। কেউ যদি বলে তাকে জীবনে কোনদিন মিথ্যা বলতে হয়নি, কমিটমেন্ট ব্রেক করতে হয়নি,কোনদিন খারাপ সময় যায়নি সে আসলে মিথ্যাবাদী ভণ্ড ও প্রতারক।

আমাদের অধিকাংশই যে ভুলটা করি তা হলো মানুষকে বেশী পাত্তা দেই। কে কি বলছে এগুলো নিয়ে দু:শ্চিন্তাই থাকি।দেখতে অসুন্দর/কালো/বেটে হলে, খারাপ সময় গেলে হীণমন্যতাই ভোগী। ভাই আপনি যেরকম আছেন সেরকই থাকা উচিৎ।আল্লাহ আপনাকে সুন্দর ভাবেই বানিয়েছেন। ভালোবাসার মানুষ ছাড়া নিজেকে কারও জন্য পরিবর্তন করা ঠিক না। যে আপনাকে মন থেকে ভালোবাসবে সে আপনি যেমনিই হউন না কেন তা তার জন্য কোন ব্যাপারই না।আপনি স্বভাবে যেরকম ওরকমেই সে ভালোবাসবে।আপনি লুংগি পড়তে কমফোর্ট ফীল করেন লুংগিই পড়বেন কে কি মনে করছে, কি ভাবছে, আপনার পেছনে কি গীবত করছে, আপনার দুর্বল জায়গাত আঘাত করে দু:সময়ে কথার ছুরি দিয়ে কে আপনাকে রক্তাক্ত করছে পাত্তা না দেয়ার মতো স্মার্টনেস পৃথিবীতে আর কিছু নেই। কখনোই কারও কাছে নিজেকে ব্যাখ্যা করবেন না।যে আপনাকে ভালোবাসে তার ব্যাখ্যার প্রয়োজন নেই। সে এমনিই আপনাকে ভালোবাসবে। সে ভালোবাসেনা সে আপনার কথা বিশ্বাস করবেনা। তাই এদের পাত্তাই দিবেন না।

মন্তব্য ১৪ টি রেটিং +২/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২০ শে ডিসেম্বর, ২০২২ রাত ১১:৫৭

সোনাগাজী বলেছেন:




চট্টগ্রাম শহরে নতুন গ্রেজুয়েটদের মাঝে বেকারত্বের হার কেমন?

২৪ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: চাকুরী নেই বললেই চলে।

২| ২১ শে ডিসেম্বর, ২০২২ রাত ১২:৪১

কামাল১৮ বলেছেন: আপনাকে কি কেউ বানিয়েছে,নাকি আপনি আপনার মায়ের পেট থেকে জন্ম গ্রহন করেছেন।তার পর আপনাকে শিক্ষা দিক্ষিা দিয়ে মানুষ করার চেষ্টা করা হয়েছে।তাইতো আমরা বলি,ওমকের ছেলে মানুষ হলো না।

২৪ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: হুম।

৩| ২১ শে ডিসেম্বর, ২০২২ সকাল ১০:১৬

মরুভূমির জলদস্যু বলেছেন:
- বাস্তব দুনিয়াটা অনেক বেশী কঠিন। কে কেমন দেখতে আর কে কি ভাবলো তাতে অনেকেরই পেট চলে না। তারাই জানে আসল শক্তিটা কোথায়।

২৪ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: একদম সঠিক বলেছেন।

৪| ২১ শে ডিসেম্বর, ২০২২ দুপুর ১২:৩২

রাজীব নুর বলেছেন: আসলে সব কিছুই সহজ সুন্দর। আমরাই একে সহজ করি, জটিল করি। ভালো বলি, মন্দ বলি। গালি দেই, আবার বুকে জড়িয়ে ধরি। যেহেতু মানব জীবন একটাই তাই আমাদের চিন্তা করতে হবে।

২৪ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: সুন্দর ও সহজ ভাবে নিলে সব কিছুই সহজ ও সুন্দর।

৫| ২৯ শে ডিসেম্বর, ২০২২ সকাল ৮:২৭

কবিতা ক্থ্য বলেছেন: জগত টা আসলে তেমন ই যেমন টা আমি নিজে।

২৪ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক।

৬| ০৫ ই জানুয়ারি, ২০২৩ বিকাল ৪:৫২

জ্যাক স্মিথ বলেছেন: না সবাইকে ফাক করে নিজের সময় নষ্ট করার দরকার নেই, জাস্ট এড়িয়ে চলুন।

২৪ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ইগনোর করতে পারার মতো স্মার্টনেস আর কিছু হতে পারেনা।

৭| ২৪ শে জানুয়ারি, ২০২৩ রাত ৮:১৩

নতুন বলেছেন: যদি কেউ আপনাকে অপছন্দ করে সেটা তাদের সমস্যা আপনার না। আর অন্য লোকে কি ভাববে সেটা যদি আপনি ভাবেন তবে তারা কি ভাববে?

অন্য লোককে তাদের ভাবনা ভাবতে দিন।

মাঝে মাঝে জ্ঞানী দের কাছ থেকে আপনার কাজগুলি সম্পর্কে ফিডব্যাক নেবেন, কারন নিজের ভুল গুলি নিজের চোখে ধরা পরেনা। জ্ঞানীরা যদি আপনার কাজের পক্ষে বলে তবে চালিয়ে জান।

২৫ শে জানুয়ারি, ২০২৩ সকাল ৯:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: দি কেউ আপনাকে অপছন্দ করে সেটা তাদের সমস্যা আপনার না। আর অন্য লোকে কি ভাববে সেটা যদি আপনি ভাবেন তবে তারা কি ভাববে?

অন্য লোককে তাদের ভাবনা ভাবতে দিন।


সেটাই করি। ধন্যবাদ নতুন ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.