নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

পবিত্র রমজান মাসেও হিংসা ঘৃণা ও বিদ্বেষ ছড়াবেন না।

২৪ শে মার্চ, ২০২৩ রাত ১০:০৭


ফেসবুকে একটা ভিডিও দেখলাম ঘুম থেকে নামাজের সময় ওঠতে দেরী করায় একটি নিশপাপ ৭/৮ বছরের বাচ্চা ছেলেকে বেধড়ক পেটাচ্ছ শয়তানকে হার মানানো এক জঘন্য কাঠমোল্লা। আমার মেয়েটার বয়স মাত্র ৫ বছর। নিজের মেয়েকে সে নিরপরাধ শিশুটির স্থানে কল্পনা করলাম। আতংকে শিহরিত হলাম। ভয়ে কেঁপে কেঁপে ওঠলাম। কত হাজার হাজার শিশুকে অমানবি ভাবে নির্যাতন করছে কথিত মাদ্রাসা শিক্ষক নামের পশুরা।

আজ পবিত্র রমজানের ১ম রোজা। রমজান আমার খুব প্রিয় একটা মাস। ছোট বেলায় তারাবি পড়ার বাহানায় আমার সমবয়সীদের সাথে মহল্লায় খেলাধুলা করতাম। যত বড় হয়েছি ততো বুঝতে পেরেছি শৈশবের মতো নস্টালজিক মুহূর্ত আর কিছু হতে পারে না।



বিভিন্ন ঝামেলা ও ব্যস্ততায় ব্লগে বেশ কিছুদিন আসা হয়নি। ধরতে গেলে একেবারে অনিয়মিত। আজ ইফতারের আগে এসে প্রথম পাতায় এক কাঠমোল্লার হিংসা বিদ্বেষ ঘৃণা গীবতে পরিপূর্ণ একটি পোস্ট দেখে খারাপ লাগলো। শিশু নির্যাতনকারী এসব ভন্ড হুজুর ও কাঠমোল্লারা আজ শুধু মাদ্রাসা নয় দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও জনপ্রিয় ব্লগেও বেশ একটিভ। রমজান মাস হিংসা বিদ্বেষ ও ঘৃণামুক্ত হওয়ার মাস। এই মাসে নাকি শয়তানকে বন্দী করে রাখা হয়। কিন্তু শয়তানের দোসররা তো থেকে যায়। রমজানে শয়তান নিজে নোংরামি করেনা, তার দোসরদের দিয়ে নোংরামো করায়। ঘৃণা বিদ্বেষ পরনিন্দা পরচর্চা গীবতে লিপ্ত করায়।


ধিক্কার জানাই এসব কাঠমোল্লাদের যারা পুরা দেশের ৮৫% মানুষ যখন তাদের রবের সন্তুষ্টির জন্য ১৪ ঘণ্টা না খেয়ে আছে তখন একটি ৭ বছরের নিশপাপ শিশুকে নির্মমভাবে মেরে আহত করে। যে প্ল্যাটফর্মে সাহিত্য মেধা ও জ্ঞানের চর্চা হয় সেখানে গীবত করে কথার ছুরি দিয়ে রক্তাক্ত করে।

গতবছর রমজানে ইফতারের পরে প্রথম মন্তব্যটি করেছিলাম প্রয়াত ব্লগার নুরু ভাই এর পোস্টে। তিনি জবাব দিয়েছিলেন তারাবি পড়তে যাচ্ছি। এসে মন্তব্যের বিস্তারিত জবাব দিব। এই বছর নুরু ভাই নেই।স্বর্গ থেকে হয়তো এই পোস্টটি পড়ছেন। আগামী বছর রমজানে কোন ব্লগার আমাদের ছেড়ে চলে যাবেন আমরা জানিনা। অনুগ্রহ করে ব্লগে কোন ব্লগারকে কথার ছুরি দিয়ে রক্তাক্ত করবেন না।


সবাইকে পবিত্র রমজান মাস ও স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।


জয় বাংলা। বাংলাদেশ চিরজীবী হোক।

মহান স্বাধীনতার মাসে এরা পাগলা কুকুরের মতো আচরণ করে।

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে মার্চ, ২০২৩ রাত ১০:১৭

সোনাগাজী বলেছেন:



দেশে ক্রাইম বাড়ছে, ক্রিমিনাল বাড়ছে।

২৪ শে মার্চ, ২০২৩ রাত ১০:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: সামুর জন্য সবচেয়ে ক্ষতিকারক এইসব গীবতকারী রমজানের পবিত্রতা নষ্ট কারীরা।

২| ২৪ শে মার্চ, ২০২৩ রাত ১০:৫৭

শূন্য সারমর্ম বলেছেন:


দেশে এসব বাড়বেই।

২৪ শে মার্চ, ২০২৩ রাত ১১:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: এদের যন্ত্রনায় এখন ইনস্টাগ্রাম ছাড়া আর কোন এপস ইউজ করিনা। এখন ছাগুরা ইনস্টাতেও ল্যাদানো শুরু করছে। সবকিছুকে গার্বেজ না বানালে এদের শান্তি নাই।

৩| ২৪ শে মার্চ, ২০২৩ রাত ১১:০৬

নিমো বলেছেন: পাঁচ জন পবিত্রমনা ধর্মের ঠিকাদার উক্ত পোস্টকে পছন্দ করে ও মন্তব্য দিয়ে রমজানের পবিত্রতাকে ও ব্লগকে যারপরনাই উজ্জ্বল করেছে। বিশেষ করে ওপার বাংলায় খেয়ে এপার বাংলায় বমি করেন যিনি তার পারফরম্যান্সটা হয়েছে দেখার মত।

২৪ শে মার্চ, ২০২৩ রাত ১১:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: জামাতি ছাগু ল্যাঞ্জা ইজ ভেরি ডিফিকাল্ট টু হাইড। জানেন না?

৪| ২৪ শে মার্চ, ২০২৩ রাত ১১:৫৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমাদের রসূল (সা) কোন বাচ্চাকে কখনও মেরেছেন এই রকম ঘটনা কেউ বলতে পারবে না। আমরা এই ব্যাপারে ওনাকে অনুসরণ করি না। খাওয়া দাওয়ার ব্যাপারেও আমরা রসূলকে অনুসরণ করি না। গলা পর্যন্ত খাই। সুন্নত পালন করি সুবিধা মত জায়গায়। এই কারণেই আমাদের এই দশা।

৩০ শে মার্চ, ২০২৩ রাত ১০:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: এখনের ভন্ড হুজুরদের সাথে শ্রেষ্ঠ মানব নেতা ও রাসুল স: এর ১% ও মিল নেই।

৫| ২৫ শে মার্চ, ২০২৩ সকাল ৯:০৫

বিটপি বলেছেন: বাচ্চাদেরকে কন্ট্রোল করার জন্য মারা ছাড়া মাঝে মধ্যে উপায় থাকেনা। আমার ছেলে কিছু বলার আগেই করে ফেলে। কারণ ও জানে না করলে খারাবি আছে। কিন্তু আমার মেয়েটা জেনে গেছে যে ওর গায়ে কোনভাবেই আমার হাত উঠবেনা। তাই আমি বললে সে কিছুটা ঢিলেমি করে। সেই ক্ষেত্রে তার মায়ের কথা বলতে হয়। তার আবার এত মায়া দয়া নেই।

৩০ শে মার্চ, ২০২৩ রাত ১০:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: বাচ্চারা ফুলের মতো কোমল ও সুন্দর। ওদের যারা মারে তারা আসলে অমানুষ।

৬| ২৫ শে মার্চ, ২০২৩ দুপুর ১:০০

রাজীব নুর বলেছেন: রমজান মাসটা আমার খুব ভালো লাগে। সবচেয়ে ভালো লাগে পরিবারের সবার সাথে একসাথে ইফতারী করতে।

৩০ শে মার্চ, ২০২৩ রাত ১০:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: আমারও।

৭| ২৭ শে মার্চ, ২০২৩ দুপুর ১:৫৬

নতুন বলেছেন: বাচ্চাদের গায়ে হাত যারা দেয় তাদের এটা ব্যক্তিগত সমস্যা। অন্য কোন ক্ষোভ তারা ঐ বাচ্চার উপরে ঝাড়ে... :(

আর যারা ধর্মের নামে এসব করে তারা কি কখনো ভাবে যে রাসুল সা: জীবনে কখনো কোন বাচ্চার গায়ে হাত তুলেছেন কিনা?

সেটা পড়ার জন্যই হোক বা ধর্মেমর কারনেই হোক?

৩০ শে মার্চ, ২০২৩ রাত ১০:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: কাঠমোল্লাদের আসলে কোন ধর্ম নেই।

৮| ০২ রা এপ্রিল, ২০২৩ দুপুর ১:২৯

নতুন বলেছেন: ধান্দাবাজদের কোন ধর্ম নাই।

যারা ধর্মকে জীবিকা হিসেবে নেয় তারা মন থেকে কতটুকু ধর্ম পালন করে?

০২ রা এপ্রিল, ২০২৩ রাত ৯:৪৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ওরাই সম্ভবত প্রথম জাহান্নামি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.