নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

‘বৈয়াম পাখি: আমরা কারিনার ক্লিভেজ মুগ্ধ হয়ে দেখি আর মমকে দেখে গালি দেই!’

০৯ ই মে, ২০২৩ সন্ধ্যা ৭:১৯


ঈদে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে একটি ওয়েব ফিল্ম অনেকেই দেখেছেন। ফিল্মটির নাম 'মাইশেলফ অ্যালেন স্বপন '। মূল চরিত্রে অভিনয় করেছেন নাসির আর মিথিলা। নাসির ভালো অভিনয় করে কিন্তু ওরে আমার ভালো লাগে না। ফিল্মটিতে একটা অদ্ভুত গান আছে।গানের নাম বৈয়াম পাখি।চাটগাঁইয়া ভাষার অদ্ভুত লিরিক্স। বৈয়ম ফাখি গানটি গেয়েছেন নাসির উদ্দিন খান। মিউজিক তৈরি করেছেন খৈয়াম সানু সন্ধি। এই গানের কথা ও সুর তৈরি করেছেন খৈয়াম সানু সন্ধি ও ম্যাক্স রহমান। মাইশেলফ অ্যালেন স্বপন বানিয়েছেন শিহাব শাহিন। সব কিছু ভালোই। এই ঈদে আমরা ভালো ফিল্ম বানানোর একটা প্রতিযোগিতা লক্ষ্য করেছি। এই ধারা অব্যাহত থাকলে আমাদের চলচ্চিত্রের মান বাড়ার পাশাপাশি সিনেমা হল গুলোতে দর্শক ফিরবে।

আমার আপত্তি বৈয়াম পাখি গান নিয়ে। গরু গাধা ছাগল ছেছড়া এমন কেউ নেই এই আপত্তিকর গানটা নিয়ে টিকটক টাইপ হাউকাউ করেনি। শিহাবের ফিল্ম মানেই যেন যৌন সুড়সুড়ি। মুক্ত বাজার অর্থনীতিতে ভুমিকা রাখার বাহানাতে ফিল্মের ভেতর ব্লু ফিল এর মতো কিছু কনটেন্ট এড করে বানিজ্য করে শিহাব শাহিন এমন গুঞ্জন নতুন নয় ২০২২ এ সিন্ডিকেট জনপ্রিয়তা পেয়েছিল। অগাস্ট - ১৪ এও আলোচিত ও সমালোচিত ছিল।

শিহাব সাহেব একবার বলছিলেন, এদেশের মানুষ কারিনার ক্লিভেজ মুগ্ধ হয়ে দেখি আর মমকে দেখে গালি দেয়। মমকে যে কোন অভিনেত্রীকে অভিনয় বা পোশাকের কারণে যারা গালি দেয় ওরা ক্লাসলেস ছাগল। কিন্তু - 'তৈ তৈ তৈ আমার বৈয়াম ফাখি খৈ?' এর মতো একটা বিশ্রী লিরিক্স এর গান 'মাইশেলফ অ্যালেন স্বপন' এ এড না করলে কোন কোন সমস্যা হতো বলে মনে হয়।

মন্তব্য ১৬ টি রেটিং +২/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০৯ ই মে, ২০২৩ সন্ধ্যা ৭:৪৭

নতুন বলেছেন: 'তৈ তৈ তৈ আমার বৈয়াম ফাখি খৈ?' যখন ভাইরাল হয় তখন বোঝা যায় সমাজে রুচির কি দৈনতা চলছে।

হিরু আলমের গানের চেয়ে তো খুব বেশি খারাপ না এই গান...

১০ ই মে, ২০২৩ বিকাল ৫:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: এই গান হিরু আলম গাইলে জনৈক ব্যক্তি বলতেন রুচির দুর্ভিক্ষ চলছে। প্রশাসন থানায় ডেকে মুচলেকা নিত।

২| ০৯ ই মে, ২০২৩ রাত ৮:০২

কামাল১৮ বলেছেন: আমার আগ্রহ কম তাই দেখা হয় না।আমি পড়ে আছি সত্যজিতের যোগে।

১০ ই মে, ২০২৩ বিকাল ৫:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: নতুন গুলোও দেখবেন।

৩| ০৯ ই মে, ২০২৩ রাত ৮:২৩

ইলুসন বলেছেন: আমার কাছে আসলে খারাপ লাগেনি। কাহিনীর প্রয়োজনে এমন অনেক কিছুই থাকতে পারে। টেকনাফের এক ইয়াবা চোরাকারবারির মুখে তো কেউ রবীন্দ্রসংগীত শুনবে না! যেখানে যেটা প্রয়োজন নেই সেটা করতে গেলেই আরোপিত বলে মনে হয়।

১০ ই মে, ২০২৩ বিকাল ৫:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: কাহিনীর প্রয়োজনে চরিত্র অনুসারে গানটি ঠিক আছে। কিন্তু এই গানটা দিয়ে মুভির ভিউ বাড়ানোর একটা প্রচেষ্টা ছিল। মুভির চেয়েও গানটার প্রমোশন বেশি হয়েছে।

৪| ০৯ ই মে, ২০২৩ রাত ১০:৫৬

ডার্ক ম্যান বলেছেন: আপনিও একটা ওয়েব সিরিজ বানান।
মন্দ লোককে নিয়ে সিনেমা। তাই হয়তো এমন করেছে। পরিচালক তো বুঝে শুনে এসব করেছেন

১০ ই মে, ২০২৩ বিকাল ৫:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ছবির চেয়েও গানটার প্রমোশন বেশি হয়েছে। আর চট্টগ্রামের যারা এই গান নিয়ে টিকটক বানাইছে সেখানে কিছু কিছু ভিডিওতেভনাসির চেয়ার নিয়ে বসে আছে তাকে ঘিরে ধরে কয়েকজন নাচতেছে গানটর সাথে। মুভির চরিত্র এর সাথে গানটি গেলেও এই গান দিয়ে মুভির ভিউ বাড়ানোর প্রচেষ্টা আমার কাছে ভালো লাগেনি।

৫| ১০ ই মে, ২০২৩ দুপুর ১:১১

রাজীব নুর বলেছেন: পরিচালকগন ও কলাকুশলিরা এটাই চায়- তার কাজ নিয়ে মানুষ আলাপ আলচনা করুণ। সমালোচনা করুক।

১০ ই মে, ২০২৩ বিকাল ৫:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: সেটা তো চাবেই। দিন শেষে ব্যাবসা তো করবে।

৬| ১০ ই মে, ২০২৩ দুপুর ১:৩০

হাসান মাহবুব বলেছেন: একজন কামুক, খারাপ লোক কি বৈয়াম পাখি না গেয়ে মায়াবন বিহারিনী গাবে, গোফরান?

১০ ই মে, ২০২৩ বিকাল ৫:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাইয়া,
অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।
চরিত্র অনুসারে গানটি অবশ্যই পারফেক্ট। কিন্তু পুরা মুভিটি বাদ দিয়ে গানটি নিয়ে যখন গায়ক নিজের প্রমোশন করে, ভিউ ইনক্রিজ করে তখন দৃষ্টি কটু লাগে। আজকে দেখলাম- কয়েকটি মেয়ে চট্টগ্রামের প্রিমিয়ার ইউনি জি ই সি ফ্যাকাল্টির সামনে রাস্তার ওপারে দাঁড়িয়ে চা খাচ্ছে। এক রিক্সা ওয়ালা ইভ টিজিং মানসিকতা চিল্লানি দিসে 'অও বয়াম ফাখি?

৭| ১০ ই মে, ২০২৩ দুপুর ১:৪৩

নতুন বলেছেন: গল্পের প্রয়োজনে তৈ তৈ গান ঠিক আছে, ঐ চরিত্রে অবশ্যই তিনি রবীন্দসঙ্গীত গাইলে মানাবেনা।

কিন্তু যদি সেটা নিয়ে সবাই টিকটক বা অন্য ভিডিও বানানো শুরু করে তখন কেমন যেন লাগে... উনাকে সম্ভবত একটা কনসার্টে বা অনুস্ঠানেও গাইতে দেখলাম.... সেখানে এমন গান মানায় না।

১০ ই মে, ২০২৩ বিকাল ৫:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: গানটি যখন মুভির মধ্যে সীমাবদ্ধ ছিল তখন পারফেক্ট। কিন্তু নাসির মূল গল্প বাদ দিয়ে গানটর প্রমোশন করার প্রতি বেশী ইন্টারেস্ট দেখাইছে।

৮| ১০ ই মে, ২০২৩ দুপুর ২:৫৭

সেলিম আনোয়ার বলেছেন: এটা সুরসুরি টাইপ গান।

১০ ই মে, ২০২৩ বিকাল ৫:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: চরিত্র অনুসারে ঠিক আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.