নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

বস্তি থেকে একেবারে সুপার মডেল। মৌলবাদীদের পক্ষে মালিশাদের দাসীবাঁদী বানিয়ে রাখা সম্ভব?

২৯ শে মে, ২০২৩ রাত ১১:৩০


একটি মেয়ে। খুবই দরিদ্র। একবেলা খাবার জুটতো আরেকবেলা খাবার জুটতো না। দারিদ্র্যতা আর অভাব যেনো নিত্য সঙ্গী। যে দুপুরে খেয়ে রাতে আবার কপালে খাবার আছে কিনা চিন্তিত থাকত, গায়ের রঙ খুবই কালো, থাকত বস্তিতে সে কিনা বিশ্ববিখ্যাত বিউটি ব্রান্ড ‘ফরেস্ট এসেনশিয়ালস’ এর মডেল? ভাবা যায়! অদম্য আগ্রহ, নিজের প্রতি আত্নবিশ্বাস, স্বপ্ন ও হার না মানা লড়াকু মনোভাব একজন মানুষকে কত উঁচুতে উঠায় "মালিহা" যেন তার জলন্ত প্রমাণ।

২০২০ সালে হলিউড অভিনেতা রবার্ট হাফম্যান শ্যুটিং এর কাজে ভারতের মুম্বাইয়ে যেখানে মালিহার বস্তি সেখানে যায়। একটি মিউজিক ভিডিও এর শ্যুটিং এর কাজ চলছিল। ভারতের মুম্বাইয়ের ধারাবি বস্তির বাসিন্দা মালিশা খারওয়া এর বয়স মাত্র ১৪ বছর। বস্তির অন্য আর দশটি শিশুর মতোই ছিল তার জীবন।বর্তমানে মডেল মালিশা যেনো নতুন প্রজন্মের জন্য একটা অনুপ্রেরণার নাম।

মালিশা জনপ্রিয়তা পেয়েছে ইনস্টাগ্রাম থেকে। ১৪ বছর বয়সের এই ইয়াং ট্যালেন্ট এর বর্তমান ইনস্টাগ্রাম ফলোয়ার ২ লাখ।গত কয়েক বছরে সে বেশ কয়েকটি সংস্থার হয়ে মডেলিং করেছে। এমনকি ‘লিভ ইয়োর ফেরিটেল’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছে।

এখন সে লাক্সারি বিউটি ব্র্যান্ড ‘ফরেস্ট এসেনশিয়ালস’–এর নতুন ক্যাম্পেইন ‘দ্য যুবতী কালেকশন’–এর মুখ। এটি তরুণদের আত্মবিশ্বাসী করে তোলার লক্ষ্যে একটি সামাজিক উদ্যোগ।

গত এপ্রিলে ব্র্যান্ডটি মালিশাকে নিয়ে তৈরি একটি ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করে। সেখানে দেখা যায়, ফরেস্ট এসেনশিয়ালসের একটি শোরুমে ঢুকে নিজের ছবি দেখে অভিভূত সে। ফরেস্ট এসেনশিয়ালস ক্যাপশনে লিখেছিল, ‘চোখের সামনে নিজের স্বপ্ন দেখতে পেয়ে আনন্দে তার মুখ উজ্জ্বল হয়ে উঠল। মালিশার গল্প এটি মনে করিয়ে দেয়, স্বপ্ন সত্যি হয়।’

সেই ভিডিও খুব অল্প সময়ের মধ্যেই নেটিজেনদের মাতিয়ে তুলল। এরই মধ্যে ৫০ লাখের বেশি মানুষ এই ভিডিও দেখেছে। এতে ৪ লাখ ৬ হাজার লাইক পড়েছে। ইন্টারনেট–জগতে অসামান্য কৃতিত্বে প্রশংসায় ভাসছে সে।


নেচারাল লুকে মালিহা:




মালীশার একটা সুন্দর নাছ দেখুন:

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৯ শে মে, ২০২৩ রাত ১১:৪৭

রাজীব নুর বলেছেন: বাহ চমৎকার!
কিন্তু মেয়েটার ভবিষ্যৎ অন্ধকার না হলেই হলো।

২৯ শে মে, ২০২৩ রাত ১১:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: সে মেধাবী। ভবিষ্যৎ অন্ধকার কেন হবে?

২| ৩০ শে মে, ২০২৩ রাত ৮:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: মন্তব্য টেস্ট।

৩| ৩০ শে মে, ২০২৩ রাত ৯:৫৬

রিদওয়ান খান বলেছেন: রাষ্ট্র তাদেরকে 'বস্তিবাসী' নামে নামকরণ করেছে। আর দোষ দিচ্ছেন মোল্লাদের? রাষ্ট্র কর্মসংস্থানের ব্যবস্থা করুক তাহলেই তো তাদের
বেড়ে উঠা সহজ হয়। তখন কেউ তাদেরকে 'বস্তি' থেকে উঠে আসা
লোক বলেও অবহিত করতে পারবেনা।

সবদোষ মোল্লাদের! মানে বিষয় এমন 'বাগানে কে রে, আমি আম খাইনা'!

৪| ৩১ শে মে, ২০২৩ রাত ১২:২৫

জ্যাক স্মিথ বলেছেন: Test comment 123..

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.