নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

রাতের বেলা পথে নামলেই বেশ্যা বলে ডাকো বেশ্যা তোমার মগজ পুরুষ মগজ সামলে রাখো।

১১ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:৫৩


ছবিতে রাজশাহী ১ নির্বাচনি প্রচারণায় মাহিয়া মাহি।
এই নির্বাচন যে কয়েকজনের জন্য আলোচিত ও মানুষের আলোচনায় এসেছে তাদের মধ্যে মাহি অন্যতম। একজন নায়িকা হয়ে এমপি হতে চাওয়ার অপরাধে - নর্তকি বেশ্যা পতিতা নষ্টা সমাজ নষ্টকারী এমন কোন নোংরা গালি নেই ওকে দেয়া হয়নি।

আমি হক কথা বলি তাই আমি ব্লগে অনেকের কাছে আমি খারাপ। তাও তো হক কথা বলতেই হবে।


দেহ বিক্রি করে দারিদ্রতা ঘুচালে বেশ্যা। স্বামী ১০ বছর সৌদি।ইসলাম বলছে নারীর পক্ষে ৬ মাসের বেশী ফিজিক্যাল রিলেশন না করে থাকা সম্ভব না। সৌদিতে থাকা বাঙালী পুরুষের জনৈক স্ত্রী যদি নিজের চাহিদা পূরণ করতে অন্য কোন পুরুষের সান্নিধ্যে আসে তবে সে বেশ্যা। ৪৫ বছর বয়সী কোন মা যদি তার মেয়ের সাথে ম্যাচিং জিনস আর টপস পড়ে তবে মা মেয়ে দুইটাই নষ্টা। ৪০ বছর বয়সী অথচ ডিভোর্সি কোন মহিলা যদি কোন ছেলের সাথে নতুন প্রেমে পড়ে রেস্ট অফ দ্যা লাইফ এক সাথে কাটাতে চায় তবে এদেশে তাকে বিভিন্ন রকমের খারাপ কটুক্তি শোনার জন্য প্রস্তুত থাকতে হবে। নিজের পায়ে দাঁড়িয়ে মাথা উঁচু করে বাঁচবে বলে যে মেয়ে প্রতিষ্ঠিত হতে গিয়ে ৩৭ বছর পার করে দিসে কিন্তু বিয়ে করেনি তাকে সমাজ এবং পরিবার খোটা দিতে দিতে মেরে ফেলবে।


একটি স্কুলের শিক্ষক শিক্ষিকারা ক্লাসের ফাঁকে একটু মজা করে বাংলা সিনেমার একটি গানের সাথে অভিনয় করার পর বীর বাঙালী "গেলো গেলো, শিক্ষা-ব্যাবস্থা জ্বলে গেলো " বলে হায় হায় করছে। জানিনা সেটি ভারতের কোন ভিডিও এর এডিট কিনা। কারণ কিছুদিন আগে ভাইরাল হওয়া "কিরিং কিরিং সাইকেল চলে ফেরিওয়ালা যায়" শিরোনামের ভিডিওটি জামাইত্যা ছাগুরা বাংলাদেশী ভিডিও বলে গুজব ছড়াইছিল। যদি ভিডিওটি বাংলাদেশের হয়েও থাকে তাহলে দুইজন নারী বাংলা ছবির গান - "বিধি তুমি বলে দাও আমি কার " গানটির সাথে অভিনয় করলে শিক্ষা ব্যবস্থা কেমনে জ্বলে যায় এটাই বুঝলামনা।


বাঙালী মোল্লাদের মতো ক্লাসলেস পৃথিবীতে আর নেই। হোম পেজ স্ক্রল করতেছিলাম। একটি পোস্ট দেখে চোখ ছানাবড়া হয়ে গেসে। পোস্টের শিরোনাম "ভারতীয় গানের মঞ্চে আজান শোনে কাঁদলেন বিচারকগণ"। প্রথমবার দেখলাম ঘটনা সত্য। একজন হুজুর মঞ্চে আজান দিচ্ছে আর উক্ত গানের সেরা শিল্পী নির্বাচনের অনুষ্টানের বিচারকরা কাঁদছেন। ভাবলাম একি তাজ্জব কারবার! পরে ভালো করে দেখলাম মোল্লা বলদরা সারেগামাপা টাইপের একটি অনুষ্টানের একজন তরুন শিল্পীর গান গাওয়ার দৃশ্য এডিট করে আজান লাগিয়ে দিয়েছে। নিজেরে নিজে থাপড়াইতে ইচ্ছা করল। এইসব বলদ ছলদ আর কতো ইসলামকে হাস্যকর করবে আল্লাহই ভালো জানেন।

একসময় ফেসবুকে একটা পেজ ছিল। " আমি সত্য কথা বলি তাই আমি বেয়াদব "। মোল্লারা রিপোর্ট করে মনে হয় পেজটি খায় দিসে। অনেক বছর হলো পেজটা আর পাচ্ছিনা।

মন্তব্য ২২ টি রেটিং +০/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ১১ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:০১

সোনাগাজী বলেছেন:



আপনি যেসব সমস্যার কথা বলছেন, এগুলো আমাদের জাতির সামাজিক ও সাংস্কৃতিক সমস্যা; এগুলো এভাবে চলতে থাকবে। এগুলোকে ১ দিনে থামাতে হলে "কামাল পাশার" মতো মানুষের দরকার হয়।

১১ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: কামাল পাশা না থাকুক - আমাদের ব্লগে কামাল - ১৮ তো আছেন।

২| ১১ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:০৪

বিজন রয় বলেছেন: খুবই দুঃখজনক। মানুষ এত উন্নত হলো তবুও এসব ছাড়তে পারলো না।
আবশ্য আমাদের মতো ধর্মীয়লেবাযুক্ত দেশে আর কি হতে পারে।

১১ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: কবি কি এমনিতেই বলেছেন? "একদিন সবকিছু নষ্টদের অধিকারে চলে যাবে " - এখানে নষ্ট বলতে মোল্লা বুঝানো হয়েছে।

৩| ১২ ই জানুয়ারি, ২০২৪ রাত ১২:১৯

সোনাগাজী বলেছেন:


আগে বেগম জিয়া ও শেখ হাসিনা অদক্ষ, অশিক্ষিত, অপরাধী, ঋনখেলাপী, মাফিয়া, ধরণের লোকজনকে নমিনেশন দেয়ায়, হিরো আলম ও ঐ ধরণের অনেকেই পার্লামেন্ট ভোটে প্রার্থী হতে সাহস করেছে; এতে কিন্তু আমাদের দেশের জাতির প্রোফাইল নষ্ট হয়েছে ও দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানের অবমাননা হয়েছে।

১২ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১১:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: এই দেশে হিরো আলম জায়েদ খান কখনো নির্বাচিত হয়ে গেলে অবাক হবেন না।

৪| ১২ ই জানুয়ারি, ২০২৪ রাত ১২:২৮

রিফাত হোসেন বলেছেন: এই অভিনেত্রী সংসদে আসার যোগ্য নয়। এমন অনেকেই আছেন। উনি ক্ষমতার অপব্যবহার করবেন সম্ভবত। এরই মধ্যে কয়েকবার করেছেন, যা গণমাধ্যমে এসেছে। তবে আমার বিশ্বাস সব মোল্লাহরা খারাপ হয় না। কিন্তু ব্যক্তি জীবনে খারাপগুলোর সামনেই বেশি পরেছি।

১২ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: যারা সংসদে গেসে তারা কতটুকু যোগ্য রিফাত ভাই? উনি মনে হয় রাজশাহীর মেয়র পদের জন্যও লড়বেন। কিছু মোল্লা তো ভাল আছেন। তারা সম্মানিত। আমি তাদের সম্মান করি।

৫| ১২ ই জানুয়ারি, ২০২৪ রাত ১২:৫০

শেখ আশরাফ বলেছেন: অশিক্ষিত মোল্লারা খারাপ হয় না। আমার প্রতিষ্ঠানের পরিচালক একজন মোল্লা। তিনি কখনো কারো স্বাধীনতা হরণ করেন না। উদাহরণ হিসেবে তিনি প্রতিষ্টানের কর্মচারীদের নামাজের দাওয়াত দেন কিন্তু কেউ নামাজে না গেলে কোন বিপরীত প্রতিক্রিয়া ব্যাক্ত করেন না বেনামাজিদের প্রতি।
যেসকল মোল্লাদের মধ্যে মানুষের স্বাধীনয়ায় নূন্যতম বিশ্বাস নেই তারা এমনটা করে। এরা নিজেরা ধর্মকর্মের পাশাপাশি নিজের মতাদর্শপূর্ণ সমাজ গড়তে চায়,মানে একপ্রকার লোভী। এরা প্রকৃত অর্থে লেবাসধারী। খোজ নিলে দেখা যাবে এদের ধর্ম পালনে অনেক ত্রুটিবিচ্যুতি।

১২ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: মোল্লা মানে কেন ধার্মিক বা হুজুর নন। মোল্লা মানে হলেন - হীণ স্বার্থ চরিতার্থ করার জন্য যারা কোরানের ভুলভাল তাফসির করেন, মনগড়া হাদীস বানান, জোর করে নিজের মতামত অন্যের উপর চাপাইয়া দেন।

৬| ১২ ই জানুয়ারি, ২০২৪ রাত ১:১৮

শূন্য সারমর্ম বলেছেন:


আপনার মাথায় কি সবসময় মোল্লা কন্টেন্ট ঘুরে?

১২ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:০৬

মোহাম্মদ গোফরান বলেছেন: এই মুহুর্তে স্বনির্ভর আধুনিক বাংলাদেশ গড়ার পথে সবচেয়ে বড় বাঁধা মোল্লাতন্ত্র। তাই ওদের বিরুদ্ধে লিখে যেতে হবে। ওরা জাতোকে ধর্মীয় ভাবে মিসগাইড করে উন্নতি করার পথে বাঁধা সৃষ্টি করছে।

৭| ১২ ই জানুয়ারি, ২০২৪ রাত ২:৩৯

জ্যাক স্মিথ বলেছেন: আচ্ছা আপনাদের চট্রগামে মোল্লাদের উৎপাত বেশী নাকি? বুদ্ধিহীন এসব মোল্লা জাতকে এড়িয়ে চলবেন অনলাইন এবং অফলাইন দু জাগাতেই। আর এদের নিয়ে খুব বেশি মাথা ঘামিয়ে নিজের এনার্জি নষ্ট করে লাভ নেই, এদের কার্জক্রম সম্পর্কে এই ব্লগের সবারই খুব ভালোভাবেই ধারণা আছে, তাই এদের নামে আপনি যে সকল অভিযোগ করেন এসব কোন কিছুই আমাদের জন্য নতুন নয়, হাজার বছর ধরে এরা এসবই করে আসছে। এরা যা শেয়ার করে তার ৯৯% ই ভুয়া।

জাকির নায়েকের সংবর্ধনা বিষয়ক কিছু ফেক ভিডও আছে আমি প্রথমে দেখে টাস্কিত হয়ে গেছিলাম।

দেশের শিক্ষিত জনগোষ্ঠী মোল্লাদের দুধ কলা দিয়ে লালন পালন করছে এটাই হচ্ছে বড় সমস্যা।

১২ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: মোল্লাতন্ত্র একটি জাতীয় সমস্যা। এরা দেশকে অন্ধকারের যুগে রেখে দিতে চায়। তাই মোল্লাতন্ত্রের বিরুদ্ধে লিখে যেতেই হবে।

৮| ১২ ই জানুয়ারি, ২০২৪ সকাল ৯:৪৭

নাহল তরকারি বলেছেন: আমাদের গ্রামের হুজুরদের এসব কাজ করার সময় নাই। আমাদের গ্রামের সাবেক হুজুর টেইলারি কাজ পারেন। এখন তিনি টেইলারি কাজ করেন।

১২ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:০৮

মোহাম্মদ গোফরান বলেছেন: টেইলারি করার সময় মহিলাদের দেখেন না? মহিলাদের দেখা কি জায়েজ?

৯| ১২ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫৬

রাজীব নুর বলেছেন: সহজ সরল সত্য কথা হলো- পরিবার নিয়ে সুস্থ ও সুন্দর ভাবে জীবনযাপন করতে হলে বাংলাদেশ ছেড়ে চলে যেতে হবে। অন্য কোনো উপায় নেই। বাংলাদেশের গজব অবস্থা। মানুষ গুলো ইতর শ্রেনীর।

১২ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ২:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: কিন্তু আমি যে বাংলাদেশ ভালোবাসি। তাই দুবাই এবং মালেশিয়াতে থাকতে পারিনি।

১০| ১২ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:৩৪

জ্যাক স্মিথ বলেছেন: হুজুররাই হচ্ছে সবচেয়ে বেশী পরকিয়ায় জড়িত এবং এরা ভালো ভালো হাদিসের কথা বলে, বিজ্ঞানের কথা বলে নারী পটাতে উস্তাদ, আমার কাছে প্রমাণ আছ, কিন্তু এসব নিয়ে লিখে আর সময় নষ্ট করতে চাই না।

এখন পর্যন্ত আমি যতজন হুজুর টাইপরে লোক চিনি তার মধ্যে মাত্র দুইজন ছাড়া বাকি সবকটা কোন না কোনভাবে পরকিয়ায় জড়িত, আমার কাছে তথ্য আছে।

অবাক করা বিষয় হচ্ছে- সাধারণ মানুষ যখন পরকিয়া করে তখন সাধারনত অপরাধ বোধে ভুগে, কিন্তু এদের মধ্যে স অপরাধ বোধ নেই, এরা সাময়িক সময়ের জন্য চাঁদ, সূর্য, তারকাকে স্বাক্ষী রেখে নারীকে বিয়ে করে অতঃপর বিছানায় নেয়।

হেফাজতের মামুনুল হক যে কার করছিল আর কি, এমন হাজারো মামুনুল হক আছে এই বাংলাদেশে।

১২ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ২:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: পরকীয়া, সমকামিতা, হিংসা, গীবত, নিন্দা, কোরানের মাহফিলে মিথ্যাচার, কুৎসা রটনা, মানুষে মানুষে জগড়া লাগানো, ফিতনা, ফ্যাসাদ, বোমাবাজি, ধর্ষণ, বলৎকার, জঙ্গিবাদ, শিশু নির্যাতন, নারীদের গৃহবন্দী, শিক্ষা থেকে বঞ্চিত করা, হীন স্বার্থে বানোয়াট জাল হাদীস রচনা সহ এমন কোন পাপাচার কি আছে যেগুলো ওরা করেনা?

১১| ১৩ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৪৬

রাজীব নুর বলেছেন: পোষ্টে আবার এলাম। কে কি মন্তব্য করেছেন সেটা জানিতে।

১৪ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.