নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

জামাত শিবির কি পারবে আমাদের তরুণ প্রজন্মকে পাকি জঙ্গি বানাতে?

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:৩৮


ছবিতে বিয়ের অনুষ্ঠানে লিনা।

ফেসবুকে রীল গুলো যদি দেখেন তবে আপনি দেখবেন ভন্ড জামাত শিবির, বলৎকারী হেফাজত, ভন্ড ভান্ডারী ও পীরপন্থীরা বিভিন্ন নসিহত আর ওয়াজ করছে। এদের মধ্যে সবচেয়ে ভয়ংকর হচ্ছে জামাত শিবির। কারণ এদের উদ্দেশ্য বাংলাদেশকে পাকিস্তান বানানোর ঘৃণ্য প্রচেষ্টার পাশাপাশি আমার দেশের স্মার্ট তরুণ প্রজন্মকে আধুনিক শিক্ষা, বিজ্ঞান, আধুনিকতা, ক্লাসি ও স্মার্ট লাইফ স্টাইল থেকে বঞ্চিত করে মস্তিষ্কে সাম্প্রদায়িকতার ও জঙ্গিবাদের নোংরা বীজ রোপণ করার ঘৃণ্য প্রচেষ্টায় লিপ্ত হওয়া।

কিন্তু আমার সোনার বাংলায় কি তাদের উদ্দেশ্য কখনো সফল হবে? সম্ভব? কোনদিনওনা। বৃহ:,প্রতি শুক্র শনি বিয়ের দাওয়াত এবং ফটোগ্রাফি ছিল। বিশ্বাস করুন স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়েরা গায়ে হলুদে এত সুন্দর করে হিন্দি গানের নাচছে যে, দেখলে আপনি নস্টালজিক হয়ে যাবেন। গায়ে হলুদে সুন্দর নাচ ও গানের প্রোগ্রাম করা এখন একটা ট্রেন্ড। পরিবারের কারও বিয়ে আসলে ছেলে মেয়েরা অনেক আগে থেকে নাচ গান প্রাকটিস করে গায়ে হলুদে স্টেজ পারফর্ম করার জন্য। আমাদের তরুণ তরুণীরা পোশাক, কালচার, কথা বার্তায় এতোটাই আধুনিক যে জামাত শিবির পরিবার বিলং করে ওরাও আধুনিক লাইফ স্টাইলের দিকে ঝুকছে। ইসলাম কোন নির্দিষ্ট ড্রেস এর কথা উল্লেখ না করলেও এসব মৌলবাদীরা কালো কাপড় দিয়ে মেয়েদের ঢেকে রাখতে চায় কারণ তাদের অধিকাংশ সমকামী। তারা চায় সমকামীতার বীজ রোপন হোক আর নারীর সৌন্দর্য কালো কাপড় দিয়ে ঢেকে থাকুক যাতে পুরুষ তাদের প্রতি আকৃষ্ট না হয়। এসব সমকামী জামাত হেফাজত দেখবেন সমকামীতার বিরুদ্ধে জিহাদ করে আবার নিজেরাই সমকামীতা করে। এক কথায় আপাদমস্তক এই ভন্ডের দল উপরে এক ভেতরে আরেক। এরা হিংসায় কুকুরকেউ হার মানায়। এরা বিভিন্ন দলে বিভক্ত।এক মতাদর্শ আরেক মতাদর্শের মৌলবাদীদের প্রচন্ড হিংসা ও ঘৃণা করে।

এরা প্রেম, প্রেমের গল্প লেখা, ছবি তুলা, এগুলো হারাম বললেও নিজেরাই প্রেমের উপন্যাস লিখছে, প্রেমের কবিতা লিখছে, ছবি আঁকছে, ছবি তুলছে। এই ব্লগেও এমন কয়েকজন নারী পুরুষ পেয়ে যাবেন।


অস্পষ্ট ছবি দিলাম গায়ে হলুদে নাচের নোংরা জিকোদের যন্ত্রণাতে। ভিডিও দিতে চাইছিলাম। কিন্তু ব্লগে ইউটুব ভিডিও আপলোড এরর দেখাছে।

মেয়েরা হিজাব /বোরখা এগুলো মৌলবাদী পরিবারের চাপে পড়তে বাধ্য হলেও আমাদের মেধাবী ফ্যাশন ডিজাইনার ও মডেলরা হিজাব পড়েও কতটা স্মার্টলি নিজেকে রিপ্রেজেন্ট করা যায় তা শিখিয়েছে।

এখন তরুণ প্রজন্মের কাছে জামাত হেফাজত ভন্ড পীরদের মুখোশ উন্মোচিত।এদের দমন করা যাবেনা। আর কালও কাপড় দিয়ে ঢেকে গৃহ দাসী বানিয়ে রাখা যাবেনা। পরশু থেকে ভ্যালেন্টাইন্স উইক। এরা আগামী এক সপ্তাহ চকলেট ফুল টেডি হাগ কিস আর পবিত্র প্রেমে মেতে উঠবে। ছেলেটি হাঁটু গেড়ে মেয়েটিকে প্রপোজ করবে। মেয়েটি ক্রন্দনরত হয়ে যাবে। ওরে ভালোবেসে বুকে জড়িয়ে ধরে চোখের পানি মুছে দিবে তার প্রিয়তম।

(আমি জানি মৌলবাদীরা এখানে হাউকাউ করবে। তাই বলে রাখছি - আমার বোন বা পরিবারের কোন মেয়ে কাউকে ভালোবেসে বিয়ে করলে আমার কোন আপত্তি নেই। ভালোবাসা খুবই পবিত্র। প্রেম সত্য, প্রে। শ্বাশত, প্রেম অবিনশ্বর, প্রেমের মাঝেই থাকেন ঈশ্বর। তবে প্রেম ভালোবাসার নামে অবৈধ সেক্স, মদ, জুয়া, বিয়ে না করে সেক্স এগুলো ঘৃণ্য।)

তাই মৌলবাদী জামাত শিবিরের পক্ষে আমাদের তরুণ প্রজন্মকে জঙ্গি বানানো সম্ভব নয়। তবে ১-২% কে এরা কিশোর অবস্থাতেই ব্রেন ওয়াশ করে মগজে সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা ও জঙ্গিবাদ ঢুকিয়ে দেত। এই অপার সম্ভাবনাময়ী কোমলপ্রাণ কিশোর গুলোর জন্য খুবই মায়া হয়।

মন্তব্য ৩৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:১০

কামাল১৮ বলেছেন: পারবে মানে কি,পেরে গেছে।দেশের বেশির ভাগ মানুষের মনে একটা জঙ্গি মনোভাব লুকিয়ে আছে।সময় সুযোগ পেলেই যেগে উঠবে।ওয়াজ গুলিতে দেখেন মানুষে কেমন ভিড়।আমরা যখন ছোট ছিলাম গ্রামের মসজিদে জুম্মার নামাজ হতো না।জুম্মার নামাজ পড়তে গঞ্জে বা বাজারে যেতে হতো।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই জামাত শিবিরের অনেক টাকা। ওরা প্রত্যেক মাহফিলে জন প্রতি ৮০০/১০০ পে করে লোক আনে বাংলাদেশের মানুষকে দেখানোর জন্য দেশের সব মানুষ মৌলবাদী জামাত শিবির হয়ে গেসে। দেশের অভাবী মানুষ কি করবে বলুন। কাজ কর্ম রোজগার নাইভ। তাই মাসে ১০ টা মাহফিলে গিয়ে ১০/১২ হাজার রোজগার হলে সে টাকা দিয়ে যদি তাদের পরিবার চলে তবে ক্ষতি কি?

২| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:২৯

নয়ন বড়ুয়া বলেছেন: অধিকাংশ মানুষ সব জেনে বুঝেও চুপ থাকে। সেদিন এক বন্ধুর লাইভ দেখলাম, উকুলেলে নিয়ে ফেসবুক লাইভে এসে, সেটা পুড়িয়ে দিছে। বলে এগুলো হারাম জিনিস। এই হারাম জিনিস আমি এতদিন বাজাইছি, তাই সবার কাছে ক্ষমাপ্রার্থী। আমি কমেন্টে বললাম, ফেসবুকও হারাম জিনিস। এটা থেকে বের হবি কবে? পরে দেখি, আমাকেই ব্লক করে দিছে। ধর্মান্ধদের লজিক হচ্ছে এতটুকুই। তর্কে, যুক্তিতে নাইতো, হয় কল্লা কাটো, নাহয় ব্লক করো, নাহয় রিপোর্ট করে ভ্যানিস করো...
এই হচ্ছে অবস্থা।
চমৎকার লিখেছেন দাদা।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: পৃথিবীতে যা কিছুই সুন্দর সব কিছুকেই ওরা হারাম ঘোষণা করে রাখছে।

৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:৩৪

জ্যাক স্মিথ বলেছেন: মৌলবাদী নিপাত যাক!

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: সহমত।

৪| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:৩৮

জ্যাক স্মিথ বলেছেন: মৌলবাদীতা উস্কে দেওয়ার জন্য দেশের শিক্ষিত সমাজ দায়ী।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: এবারও সহমত।

৫| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:৫২

কাছের-মানুষ বলেছেন: ফেইসবুকের রিল-মিলে আমার বিচরন নেই। তাই বুঝতে পারছিনা ওখানে কারা ধর্ম প্রচার করছে তবে ইউটিউবে বাংলা নাটকে প্রায় এরকম কমেন্ট দেখা যায়। আমাদের এবং পাকিস্তানের মানুষের মাঝে পাথক্য আছে, আমাদের মানুষ ওভারল ধর্মিক তবে
তাদের-মত নয়।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ইউটিউব এ আপলোড হওয়া আমার সবচেয়ে প্রিয় বাংলা গানে ওরা কমেন্ট করে দ্বীনের দাওয়াত দিচ্ছে। অথচ এই ওরাই বলে গান হারাম।

৬| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ২:১৯

সোনাগাজী বলেছেন:



জামাত-শিবিরের জীবনভাবনা অচল; ইহাকে চালু করতে গিয়ে তারা বাংলাদেশে ভয়ংকর সাংস্কৃতিক সমস্যার সৃষ্টি করেছে।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: এরা ১-২% কিশোরকে ব্রেন ওয়াশ করে জঙ্গি ও সমকামী বানিয়ে দিচ্ছে।

৭| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ ভোর ৪:৪২

জাহিদ হাসান বলেছেন: কিছু বলতেও পারি না, সইতেও পারি না। চুপচাপ বসে থাকি আর দেখি৷

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: প্রতিবাদ যে করতেই হবে ভাই। আমরা ব্লগারেরা প্রতিবাদ না করলে আর কারা করবেন বলেন তো?

৮| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৭:৫৫

আলামিন১০৪ বলেছেন: ইসলামের শিক্ষা নিয়ে মানুষের চুলকানী দেখে অবাক হই...
কি বললেন আপনি? মৌলবাদীরা নারীদের কাপড় দিয়ে ঢেকে রাখতে চায়? তাহরে আপনারা উম্মোচন করে দেখতে চান? ওড়না গলায় দিয়ে পাহাড়ের সৌন্দর্য দেখাতে চান? পিঠ অবমুক্ত রেখে ব্লাউজের নক্সার প্রসার চান?
পরিস্কার করে বলুন কি চান?
আল্লাহর আয়াতে কোন অস্পষ্টতা নেই.
মুমিন পুরুষদের বল, তারা যেন তাদের দৃষ্টি অবনত রাখে এবং তাদের লজ্জাস্থানের হেফাজত করে। এটাই তাদের জন্য শুদ্ধতর। তারা যা-কিছু করে আল্লাহ সে সম্পর্কে পরিপূর্ণ অবগত।...............
এবং (হে নবি! আপনি) ঈমানদার নারীদের বলুন, তারা যেন তাদের দৃষ্টিকে নিচু রাখে এবং তাদের লজ্জাস্থানের হেফাজত করে। তারা যেন যা সাধারণত প্রকাশমান, তাছাড়া তাদের সৌন্দর্য প্রদর্শন না করে এবং তারা যেন তাদের মাথার ওড়না বক্ষদেশে ফেলে রাখে; নুর ৩০-৩১


০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: কে কিভাবে স্টাইল বা ফ্যাশন করবে যার যার ব্যাক্তিগত ব্যাপার। আমাদের উচিত আমাদের মগজকে কন্ট্রোল করা। আমরা নোংরা মগজে ওদের দিকে তাকাবো কেন?

৯| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:২৪

রিদওয়ান খান বলেছেন: এই লেখাটা কোন অর্থে ব্লগের সাথে যায়? এসব গার্বেজ লেখা লিখেও ব্লগার। টিকটকার আর এসমস্ত ব্লগারের মধ্যে সামান্য পরিমাণ কোন পার্থক্য আছে বলে মনে হয়না।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ কষ্ট করে পড়ার জন্য এই গার্বেজ।

১০| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:৫২

ধুলো মেঘ বলেছেন: হিন্দী গানের সাথে বনেদী ঘরের মেয়েদের নাচানাচিকে আমি কোনভাবেই সভ্য আচরণ বলে মেনে নিতে পারছিনা। এসব মেয়েদের চরিত্রে আসলেই সমস্যা থাকে। আপনি চাইলে এদের ব্যাকগ্রাউন্ড চেক করে দেখতে পারেন।

আমি লন্ডনে একটা জামায়াতি পরিবারের গায়ে হলুদের অনুষ্ঠানে এটেন্ড করেছিলাম। সেখানে কোন নাচগান কিছু ছিলনা। খুব মডারেট ডেকোরেশন আর আন্তরিক আতিথেয়তা আমাকে মুগ্ধ করেছে। যেরকম মুডে অনুষ্ঠানস্থলে কনের এন্ট্রি হয়েছে - তা মনে রাখার মত। পরীর মত বাচ্চা বাচ্চা মেয়েরা কর্ডন দিয়ে কনেকে নিয়ে এসেছিল। পরিপূর্ণ পর্দার সাথে খুব চমৎকার অনুষ্ঠান আয়োজন একটা নজীর হয়ে থাকবে।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: বিশ্বাস করুন একটা জামাতি পরিবার কখনোই ভাল হতে পারে না। যারা নিজেদের দেশকে পাকিস্তান বানানোর স্বপ্ন দেখে, বাংলা কে উর্দু ভাষায় রূপান্তর করার স্বপ্ন দেখে তারা কি করে ভালো মানুষ হয়! পরীর মতো বাচ্চা বাচ্চা মেয়ে গুলোর জন্য দোয়া করি তারা যেন জামাতি আদর্শে বড় না হয়।

দেখুন অপ্রিয় হলেও সত্য যে আপনি আমি সহ শতকরা ৯০% হিন্দি গান শোনে, হিন্দি মুভি দেখে, হিন্দি সিরিয়াল দেখে। যারা অস্বীকার করে ওরা আসলে মিথ্যাবাদী।

১১| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:৫৮

নতুন বলেছেন: বিশ্বাস করুন স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়েরা গায়ে হলুদে এত সুন্দর করে হিন্দি গানের নাচছে যে, দেখলে আপনি নস্টালজিক হয়ে যাবেন। গায়ে হলুদে সুন্দর নাচ ও গানের প্রোগ্রাম করা এখন একটা ট্রেন্ড। পরিবারের কারও বিয়ে আসলে ছেলে মেয়েরা অনেক আগে থেকে নাচ গান প্রাকটিস করে গায়ে হলুদে স্টেজ পারফর্ম করার জন্য। আমাদের তরুণ তরুণীরা পোশাক, কালচার, কথা বার্তায় এতোটাই আধুনিক যে জামাত শিবির পরিবার বিলং করে ওরাও আধুনিক লাইফ স্টাইলের দিকে ঝুকছে। ইসলাম কোন নির্দিষ্ট ড্রেস এর কথা উল্লেখ না করলেও এসব মৌলবাদীরা কালো কাপড় দিয়ে মেয়েদের ঢেকে রাখতে চায় কারণ তাদের অধিকাংশ সমকামী।

আমাদের দেশের কি গানের অভাব পড়েছে যে হিন্দি গানের সাথে নাচতে হবে?

আরেকটা হইলো সমকামীরা নারীর পোষাকের দিকে চাইয়া থাকেনা। নারীর প্রতি তাদের আকর্ষন নাই।

জামাত/শিবিরের দিন শেষ, এরা কথনোই দেশের ক্ষমতায় আসতে পারবেনা না।

দেশের মানুষকে শিক্ষিত করতে না পারলে ধান্দাবাজেরা ওয়াজে যা ইচ্ছা তা বলবেই। মানুষ যদি টাকা দিয়ে ডেকে নিয়ে যায় তবে আপনি যাবেন না?

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: দেখুন অপ্রিয় হলেও সত্য যে আপনি আমি সহ শতকরা ৯০% হিন্দি গান শোনে, হিন্দি মুভি দেখে, হিন্দি সিরিয়াল দেখে। যারা অস্বীকার করে ওরা আসলে মিথ্যাবাদী।

দেশের মানুষকে শিক্ষিত করতে না পারলে ধান্দাবাজেরা ওয়াজে যা ইচ্ছা তা বলবেই। মানুষ যদি টাকা দিয়ে ডেকে নিয়ে যায় তবে আপনি যাবেন না?


সহমত।

১২| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৩৫

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: দেশে ভণ্ডদের সংখ্যা বেশি। এরা নাচগানের বিরোধিতা করলেও উপভোগ ঠিকই করে।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: একদম ঠিক কথা বলেছেন।

১৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫০

রানার ব্লগ বলেছেন: মৌলবাদীতা ও ধর্ম পালন এর মধ্যে বিস্তর ফারাক আছে । মৌলবাদ, তা যে ধর্মের হোক, অবশ্যই কঠর ভাবে নিয়ন্ত্রন করা জরুরী । যার যে ধর্ম তাকে সেই ধর্ম পালনে বাধা দেয়া যাবে না, কিন্তু অন্যের উপর তা চাপানোর চেষ্টা বা বাধ্য করা যাবে না। এটাও ধর্মেরি অংশ ।

পোশাক , কে কি পোশাক পরবে এটা ব্যক্তির উপর নির্ভর করে, কেউ যদি হিজাব পরতে চায় তাকে নিয়ে অহেতুক তিরস্কার করা যাবে না ঠিক তেমনি যে হিজাব পরতে চায় না তাকে ইঙ্গীতপুর্ন কথা বলা যাবে না ।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: পরিপূর্ণ সহমত।

১৪| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:৪৮

রাজীব নুর বলেছেন: গত ১৫ বছরে জামাত শিবির কোনঠাসা হয়ে গেছে।
আওয়ামীলীগ থাকলে এরা উম্মাদ হতে পারবে না।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: এরা এখন বিভিন্ন রাজনৈতিক দলে ঢুকে যাচ্ছে। সুযোগ পেলেই ছোবল দিবে।

১৫| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:১৭

রাজীব নুর বলেছেন: তবে ব্লগে আপনি থাকলে জামাত শিবির জায়গা করে নিতে পারবে না।

০৮ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: এরা এমনিতেই ব্লগে সরাসরি আসতে পারবেনা। আমারে লাগবে না। এরা প্রকাশ্যে আসার সাহস দেখাবেনা।

১৬| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:২৬

নিবারণ বলেছেন: ম্যালা ম্যালা মানুষ আছে যারা সারারাইত পুংটা জিনিস দেইখা, দিনের বেলা তাগরে গালি দেয়। হেতেরা ভণ্ড। বাংলার মানুষেরা অমন ভণ্ড হইবে না সবাই। তয় ম্যালা জনরে যে ভণ্ড বানাইছে তা ফেসবুকে গ্যালে দেহা যায়।

০৮ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: নিজেরা সমকামীতা করে সমকামীতার বিরুদ্ধে জিহাদ করে।

১৭| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:৪০

নতুন বলেছেন: লেখক বলেছেন: দেখুন অপ্রিয় হলেও সত্য যে আপনি আমি সহ শতকরা ৯০% হিন্দি গান শোনে, হিন্দি মুভি দেখে, হিন্দি সিরিয়াল দেখে। যারা অস্বীকার করে ওরা আসলে মিথ্যাবাদী।

দেশের মানুষকে শিক্ষিত করতে না পারলে ধান্দাবাজেরা ওয়াজে যা ইচ্ছা তা বলবেই। মানুষ যদি টাকা দিয়ে ডেকে নিয়ে যায় তবে আপনি যাবেন না?


সহমত।


বেড়ালকে কিভাবে মরিচ খাওয়া তে হয় সেই গল্পটা জানেন?

পাকিস্তানীরা আমাদের জোর করে খাওয়াতে চেয়েচিলো।

আর ভারতীয়রা আমাদের জায়গা মতন লাগিয়ে দিছে, এখন বাঙ্গালীরা নিজেরাই চেটে চেটে খায়... :(

০৮ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ভারতীয় নাচ গান মুভি আসলে উন্নতমানের।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.