নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

মাননীয় প্রধানমন্ত্রী অনুগ্রহ করে এই মুহুর্ত থেকে মৌলবাদীদের বাংলাদেশে নিষিদ্ধ করুন।

২০ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:০৭


মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শপথ হোক বাংলাদেশে মৌলবাদী গোষ্ঠীকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে। ছোট বেলায় পড়তাম - অ- তে অজগর- অজগর আসছে তেড়ে। আ-তে আম- আমটি আমি খাবো পেড়ে। কিন্তু অত্যন্ত দু:খ ভারাক্রান্ত হ্রদয় নিয়ে আজ এই মহান দিনে পোস্ট লিখতে হচ্ছে। মৌলবাদীরা শিশুদের বই গুলোতে পর্যন্ত ধর্ম ঢুকিয়ে দিয়েছে। বলদ মৌলবাদী গোষ্ঠী সে ঐতিহ্যবাহী অক্ষর শেখার বইকে পাল্টে দিসে। অ- তে অজগর 'অক্ষর' শেখার বইটির মৌলবাদী ভার্সন বড়ই আচানক। সত্যি আফসোস হচ্ছে। এমনিতে ওয়াজের নামে হাউকাউ, ধর্ম প্রচারের নামে ম্যাওপ্যাও গুলো আমাদের হৃদয়কে ক্ষতবিক্ষত করে তার উপর এমন গৌরবের দিনে মৌলবাদীদের ছাপানো এসব "গু" বই দেখলে মেজাজ কি পরিমাণ খারাপ হয়!

ছোট বেলার সে ঐতিহ্যবাহী অ-তে অজগর আসছে তেড়ে, আ- আ তে আমটি আমি খাব পেড়েকে পরিবির্তন করে নতুন করে ছাপাইছে - গ - তে গান বাজনা ভালো নয়, ছ- তে - ছবি আঁকা ভালো নয়। এই সব পাগল ছাগলের কি বাংলাদেশে থাকার অধিকার আছে? ছোট বেলা থেকে অপার সম্ভাবনাময়ী একজন শিশুর ব্রেইনে ঢুকিয়ে দিচ্ছে - গান করা ভালো নয়, ছবি আঁকা ভাল নয়! স্বাধীনতার স্বপক্ষের শক্তি ক্ষমতায় থাকতে মৌলবাদী গোষ্ঠী এমন ক্ষমতা কোথায় পায়!

শত শত মসজিদ মাদ্রাসা বানানো হচ্ছে। সে সব মসজিদে এলাকার সবচেয়ে খারাপ লোকদের দিয়ে মসজিদ কমিটি গঠন করে সেখানে ব্যাবসা করছে। সিরাত মাহফিল বা তাফসির উল কুরানের এর নামে ভাওতাবাজি করছে। মিলাদুন্নবীর নামে করছে ভং চং।মাদ্রাসা বানিয়ে সেগুলোর অধিকাংশকে করছে বলৎকার এর আস্তানা। প্রশিক্ষণ দেয়া হচ্ছে জঙ্গিবাদের। বহুত ফায়দা হওয়ার লোভ দেখিয়ে নামাজ শেষে মুসল্লিদের জোর করে বসিয়ে রেখে জাল হাদিস গিলাচ্ছে।

যারা আমাদেরকে আমাদের নিজস্ব ভাষায় লিখতে পড়তে ও বলতে দিতে চায়নি অমর ফেব্রুয়ারিতে এসে তাদের প্রজন্ম আমাদের দেশে ক্রিকেট খেলছে। তাদের দেশের নির্বাচন নিয়ে আমাদের দেশের লোকজন হাউকাউ করছে।

৭১ এর হাতিয়ার আরেকবার গর্জে উঠা ভিষণ জরুরী। আমাদের কওমি জননী কি ভাবছেন কে জানে এদের নিয়ে। তবে তাঁর প্রতি আমার বিনীত অনুরোধ অনুগ্রহ করে এদের দমন করুন। না হলে ওদের বাংলাদেশকে মৌলবাদী রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র সফল হয়ে যাবে।

মন্তব্য ৪৬ টি রেটিং +৫/-০

মন্তব্য (৪৬) মন্তব্য লিখুন

১| ২০ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:২১

শায়মা বলেছেন: কি আশ্চর্য্য এই বই কারা লিখেছে?

ছবি আঁকা গান গাওয়া ভালো নয়!!!! #:-S

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: জামাত শিবির ছাড়া এসব বই আর কে বের করবে আপু বলেন তো?

২| ২০ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:২৯

অহরহ বলেছেন: ভাইয়া দেশ যে দিকে যাচ্ছে, তাতা ফলাফল ঠিক উল্টো হবে। কওমী জননী সবে মাত্র ৪৬০টি উপজেলায় মডেল মসজিদ বানিয়েছেন..........।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: মসজিদ বানাইছে নামাজ পড়ার জন্য। যে দেশে ৯১% মানুষ মসজিদে নামাজ পড়েনা সে দেশে এত মসজিদের কি দরকার?

৩| ২০ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:৪২

মৌন পাঠক বলেছেন: তাহাদের কওমি জননী

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: কওমি জননী কে এদেএ এই মুহুর্তে দমন করতে হবে।

৪| ২০ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:৪৭

সোনাগাজী বলেছেন:



উনার ভুল দেশ চালানোকে পুঁজি করে মৌলবাদীরা দেশকে গ্রাস করছে।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: কথা সঠিক।

৫| ২০ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:৫১

শূন্য সারমর্ম বলেছেন:


বইটি পেলেন কোথায়?কত ভাগ শিশুদের হাতে এই বই চলে গেছে?

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ফেসবুকে পাইছি। বাংলাদেশের মানুষ ধর্মের প্রতি দুর্বল তাই এই বই বেশি বিক্রি হওয়ার সম্ভাবনা বেশিই।

৬| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:০১

জ্যাক স্মিথ বলেছেন: এগুলো মাদ্রাসার বই, এই বই নিষিদ্ধ করতে হলে পুরো মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকেই নিষিদ্ধ করতে হবে যা এই সরকারের পক্ষে সম্ভব নয়।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: মাদ্রাসার বই বলে মনে হচ্ছে না। এগুলো জামাত শিবিরের কাজ।

৭| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:০৩

আরইউ বলেছেন:



এটা কোথাকার বই, গোফরান? কী অবস্থা!

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাইয়া এটা আমি ফেসবুকে পেয়েছি। আমার এক সাংবাদিক বন্ধু আপলোড দিয়েছে। বিশ্রী অবস্থা।

৮| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:৩৮

নূর আলম হিরণ বলেছেন: এসবের দায়ভার অবশ্যই শেখ হাসিনাকে নিতে হবে এবং উনার উপরে এগুলো বর্তায়! সব ভালো কিছুর প্রশংসা যেমন উনাকে করা হয় তেমনি এগুলোর জন্যও উনাকে দায়ী করা উচিত।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: ১০০% সহমত।

৯| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:১৪

সেলিম আনোয়ার বলেছেন: মৌলবাদ নির্মূল হোক। তারা যেন শান্তির ধর্ম ইসলামকে কলুষিত করতে না পারে। ফতোয়াবাজরা ধ্বংস হোক ।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০২

মোহাম্মদ গোফরান বলেছেন: আমীন।

১০| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ ভোর ৪:৫৮

শ্রাবণধারা বলেছেন: অনেকদিন আগে এই ব্লগেই সম্ভবত ইসলামি বর্ণ-পরিচয়ের উপর একটা পোস্ট দেখেছিলাম।
সেখানেও কিছুটা এরকমের ভাষা ব্যবহৃত হয়েছিলো।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ব্লগে দুই চারজন মৌলবাদী তো আছেই এরা নোংরামি করে।

১১| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ ভোর ৬:৩৭

কামাল১৮ বলেছেন: শাপলা চত্তরের ঘটনা শেখ হাসিনাকে চরম শিক্ষা দিয়েছে।জনগনকে নিয়ে মোকাবেলার অনেক চেষ্টা করে ব্যর্থহয়ে উনি বুজেছেন,বিপদের সময় কেউ কাছে আসে না।প্রশাসনের উপর নির্রভ করে সে যাত্রা রক্ষা পান।তার পর হয়ে পরেন প্রশাসন নির্ভর।তাই এখন সাবধানে পা পেলছেন।ধার্মিকরা এখন আরো বেশি ঐক্যবদ্ধ ।সেই সাথে যুক্ত হয়েছে আন্তর্জাতিক চক্রান্ত।তাই সাধু সাবধান।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ধার্মিক আর মৌলবাদী এক নয়। মৌলবাদীদের ঘর কুনো করে রাখার আইন প্রনয়ণ করতে হবে।

১২| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ ভোর ৬:৪০

কামাল১৮ বলেছেন: মৌলবাদের বিরুদ্ধ আন্দোলনটা আসতে হবে জনগনের পক্ষ থেকে।নয়তো সফল হবে।বিএনপির অন্দোলনের মতো ব্যর্থ হবে।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০৮

মোহাম্মদ গোফরান বলেছেন: কিন্তু জনগন তো মৌলবাদীদের বিরুদ্ধে আন্দোলন করবেনা।

১৩| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ ভোর ৬:৫৭

ইসিয়াক বলেছেন: কি ভয়ঙ্কর অবস্থা!এই সব বই পড়লে কোমলমতি বাচ্চাদের মন মানসিকতায় যে ছাপ পড়বে তার ফলাফল হবে সূদুর প্রসারী।দেশ ক্রমশ অন্ধকারের দিকে যাচ্ছে। ধর্মীয় কূপমন্ডুকতা আমাদের এ কোথায় নিয়ে যাচ্ছে?
যার যা ইচ্ছে হচ্ছে সে তাই করছে।কি আর বলবো?
যথাযথ কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: যথাযথ কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে তেমন কোন লাভ নাই। দেশ মৌলবাদীতে ভরপুর।

১৪| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৭:০৫

কামাল১৮ বলেছেন: বহু বছর আগে বাসার কাছে হওয়াতে আমি এক ইংলিশ মিডিয়াম স্কুলে আমার বাচ্চাকে ভর্তি করতে গেলাম।ভাবলাম হেড স্যারের সাথে আলাপ করে স্কুল সম্পর্কে একটু ধারনা নেই।যদিও প্লে গ্রুপে ভর্তি হবে।স্যার বললেন আমার স্কুলের ছাত্রদের জন্য আমি বহু দেশ ঘুরে(তুরস্ক,মিশর ইত্যাদি) নতুন এক পঠ্যক্রম তৈরি করেছি।এ ফর আল্লাহ বি ফর বেহেস্ত।বাচ্চাকে আর ভর্তি করাইনি।সেই স্কুল আজ অনেক বড় প্রতিষ্ঠান।ইসলামি করণ শিক্ষাঙ্গনে শুরু হয়েছে অনেক আগে।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: ও প্রিন্সিপাল কে কিছু কথা শুনিয়ে দেয়া উচিত ছিল।

১৫| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:০৫

জ্যাক স্মিথ বলেছেন: মৌলবাদের শিকড় অনেক গভীরে প্রোথিত, সরকার হয়তো দেশের রাজনীতি নিয়ন্ত্রণ করে কিন্তু এই মৌলবাদ চক্র পুরো দেশের সমাজ ব্যবস্থা নিয়ন্ত্রণ করে তাই মৌলাবাদের বিরুদ্ধে যুদ্ধটা শুরু করতে হবে দেশের জনগণের, সরকারের নয়। ব্যঙের ছাতার মত দেশের আনাচে কানাচে গড়ে উঠছে মাদ্রাসা, স্কুলের সাথে প্রোতিযোগিতা কারার জন্য এসব মাদ্রাসায় আরবীর পাশাপাশি নামেমাত্র বাংলা, ইংরেজীও পড়ানো হয় যাতে অভিবাবকগণ সন্তানদের স্কুলে না দেয়।

আপনি মাদ্রাসার কোন একটি ইংরেজী বই খুলে দেখেন সেখানেও দেখবেন ইংরেজীর ভিতরে মৌলবাদ চিন্তা ঢুকিয়ে দেয়া হয়েছে। আমি বিষয়গুলো আরও কয়েকবছর আগেই লক্ষ্য করেছি।

মৌলবাদ নিপাত যাক।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: একদম সঠিক বলেছেন।
মৌলবাদ নিপাত যাক।

১৬| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:৫০

শার্দূল ২২ বলেছেন: আপনার আবেদন শেখ হাসিনা পর্যন্ত পৌছালে ভালৈ হতো। কিন্তু পৌছালেও খুব একটা কাজ হবে বলে আমার মনে হয়না। মৌলবাদ বিষয়টা আসলে আমাদের মাটিতে বীজ বপন হয়ে গেছে। এর পিছনে দায়ী হলো আমাদের মাদ্রাসা গুলো। আর এই মাদ্রাসা মক্তব নামে প্রতিষ্ঠান গুলোর জন্ম হয় সমাজের অসৎ লোকের আয় থেকে। তারা শেষ বয়সে সমাজে টিকে থাকার জন্য এমন সব প্রতিষ্ঠান গুলোতে অনুদান দিয়ে থাকেন । কমিটি করেন নিজে সভাপতি হন আর মগজ ছাড়া হুজুর গুলো তাদের তেল মর্দন করেন। মসজিদে এই অসৎ লোক গুলো টাকা দেয় যেন দেরি করে আসলেও প্রথম কাতারে সাবইকে ডিঙিয়ে যেতে পারে। এমন সব সুবিধা নিতে সমাজে মাদ্রাসা নামক আজব প্রতিষ্ঠানের জন্ম হয়। আপনি জানেন হয়তো আলিয়া মাদ্রাসার মত প্রতিষ্ঠানে শুধু মাত্র ৬ হাদিস পড়িয়ে কামেল পাশ যা মাষ্টার্স এর সমতুল্য করা হয়েছে তার সনদ নিয়ে বের হচ্ছে কিছু আজগুবি মানুষ। আমার চিন্তা করলেই মাথা ব্যথা উঠে যে আমাদের মাদ্রাসা প্রজন্ম কাকরা খাওয়া হালাল না হারাম, সহবাসের আগের পরের দোয়া, চিৎ হয়ে শুবেন নাকি কাত হয়ে, এমন সব ফতোয়ার সনদ নিয়ে বেড়িয়ে পড়ছে সমাজে।
মসজিদ এমন এক যায়গা যেখানে এক সপ্তাহ নামাজ পড়লেই সাত খুনের আসামি চারিত্রিক সনদ পেয়ে যাচ্ছে সমাজ থেকে। ৭ দিন মসজিদে আসা যাওয়া করলেই সমাজ ফিস ফিস করে একে অন্যকে বলতে থাকে - এই শুনেছিস কুদ্দুস খুনি তো ভালো হয়ে গেছে এখন মসজিদে যায়। অথচ একজন খুনিকে সমাজে তার খুনি উপাদি মুছতে হলে ২০ বছর মানুষের সেবা করতে হতো। যেই দেশে টুপি দাড়ি মসজিদ নেই সেই দেশের মানুষ ভালোর সনদ পেতে হলে দীর্ঘ সময় ভালো কাজ করে প্রমাণ করতে হয় সে আসলেই ভালো হয়ে গেছে। তাদের আমাদের মত এই ভালোর খেতাব পাওয়ার তেলেসমাতি কারবান নেই।

আর শুধু মৌলবাদ দের কথা কি বলবো। সমাজের কিছু সাধারণ মানুষ গুলো আবার এই মৌলবাদে দোহাই দিয়ে নিজেকে আধুনিকতার এমন জায়গায় নিয়ে যাচ্ছে যেখানে থাকে শুধু নোংরামী। সুন্দর মানুষ গুলো জীবনকে সুন্দর ভাবে উপভোগ করতে পারেনা, একান্তই নিজের সুন্দর কে সবার মাঝে বিলিয়ে দিতে দিতে মিলিয়ে যায় শূন্যতায়। এরা আবার ঐ মৌলবাদএর চেয়ে ভয়ংকর। একজন মৌলবাদি নিজেকে আড়াল করতে পারেনা, তাই আমরা দেখেই সাবধান হয়ে যাই। কিন্তু যাদের এমন সাইন নেই, শুধু মানসিক ভাবে বিকারগ্রস্থ কোন সাইন সিমটম ছাড়া অদৃশ্য করনার মত ছড়িয়ে পড়ছে এদের থেকে বাঁচার উপায় কি । জানা নেই।

শুভ কামনা গোফরান ভাই।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: মাননীয় প্রধানমন্ত্রী আসলে সব জানেন। কিন্তু তিনি মৌলবাদীদের এখনই দমন করছেন না কারণ বিএনপি জামাত ধর্মান্ধ দের উস্কে দিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করবে

ধন্যবাদ শার্দূল ভাই।

১৭| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:০৬

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: যারা লিখেছে, বা পড়ছে তারা কি নিজেরা এসব বাস্তবায়ন করে? গানবাজনা ছাড়া থাকে?

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: যারা লিখছে তারা সারারাত বলতকার করে দিনে সমকামী দের বিরুদ্ধে আন্দোলন করে।

১৮| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:২৫

হাসান কালবৈশাখী বলেছেন:
ছবি আঁকা গান গাওয়া ভালো নয়, হারাম বলেছিল আপনাদের চট্টগ্রামের এক নামকরা সামু ব্লগার।
৩ বছর আগে

২২ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:১৪

মোহাম্মদ গোফরান বলেছেন: নাম করা ব্লগার কখনো গান ও ছবি হারাম বলবেনা। যিনি গান গাওয়া ছবি আঁকা হারাম বলেন তিনি নাম করা তো নয়ই বরং পরিত্যায্য।

১৯| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:৫৭

বাউন্ডেলে বলেছেন: শহীদ মিনারে ফুল দেয়া, নাচা, ছবি আঁকা, গান গাওয়া ভালো নয়, হারাম । এ ধরনের বাক্য জন্মের পর থেকে শুনে আসছি - মাহফিল, মাদ্রাসা,কিছু বইয়ে, ওয়াজ-নসিহতে , এখন আবার ডিজিটাল প্রচারণায়। এগুলো দমন করা উচিৎ আইন করে।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:১৪

মোহাম্মদ গোফরান বলেছেন: সরকার কি এদিকে নজর দিবেন?

২০| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:০২

চারাগাছ বলেছেন:
এটা কি নতুন সিলেবাসের অন্তর্ভুক্ত কোন বই?
"
সকালে উঠিয়া আমি দিলে দিলে বলি
সারাদিন আমি যেন নেক হয়ে চলি।"

পড়েছেন কখনো?

২২ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: এটা হুদাই জামাইত্যারা ছাপাইছে।

২১| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:১৯

রাজীব নুর বলেছেন: ফেসবুকেও এটা নিয়ে বেশ হাসাহাসি হচ্ছে।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: হাসাহাসি, আফসোস, ঘৃণা নিন্দা সব।

২২| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:০৮

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: মৌলবাদের সবচেয়ে বড় সৃষ্টপোষক হচ্ছে আওয়ামী সরকার। সারা দেশে নাচ গানের অনুষ্ঠান, জারি সারি গানের আসর,যাত্রা পালা অলিখিত ভাবে নিষিদ্ধ করেছে সরকার।
যাত্রা,সার্কাস চলে একারণে আমার এলাকার ২০০ বছরের প্রাচিন "নলদিয়া মেলা" বন্ধ করে দিয়েছে সরকার।
এই মেলা এত বিশাল ছিল যে,সব চেয়ে চোট হোটেলটার আসন সংখা ছিল ৩০০।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: সত্যি দু:খজনক। মৌলবাদ নিপাত যাক।

২৩| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:৪৯

সড়কযোদ্ধ২ বলেছেন: সবচেয়ে জরুরী দুর্ঘটনা নামের আড়ালে অবাধ সড়ক হত্যা বন্ধ করা - বছরে ৩০,০০০-৩২,০০০ মানুষ সড়কে প্রান হারালেও একজন ঘাতকদের সাজার নজির নেই - যা যেকোন সন্ত্রাস জঙ্গিবাদ মহামারি থেকেও ভয়ঙ্কর ও বিপদজনক -

শিক্ষার্থী আদনান_তাসিন, যে বিশ্বাস করতো ২১ মানে মাথা নত না করা কিন্তু বাস্তবে? আমারা সবাই মাথা নত করে রেখেছি সড়কের ঘাতক হায়না শকুন জারজদের সামনে, তারা একে একে হত্যা করেই চলেছে আমরা নিরবতা পালন করছি – কেউবা হায়নাদের ভয়ে আর কেউবা তাদের উৎসিষ্ট খেয়ে চুপ, মাথা নত যদি করেই রাখতে হয় তবে - শহীদমিনারে ফুল দিয়ে কি হবে? বাংলায় কথা বলতে দিবে না বলে আন্দোলন - রক্ত - শহীদ......
আর সড়কের ঘাতকরা চিরতরে কথা বলা বন্ধ করে দিচ্ছে চাকায় পিষ্ট করে কিন্তু সবাই চুপ, তবে কি হবে এইসব করে শহীদমিনারে গিয়ে সেলফি তুলে?

যে কুকুরের বাচ্চা ভাঁড়ামি আতলামি করে বলেন “জেব্রাক্রসিং” রাস্তা পার হতে সেই কুকুরের বাচ্চাদের কাছে প্রশ্ন কেন আদনান তাসিন , আব্রারদের হত্যা করা হল, কেন “জেব্রাক্রসিং” রক্তে লাল হয়ে আছে?
১১ই ফেব্রুয়ারী শিক্ষার্থী আদনান_তাসিন মরনফাঁদ “জেব্রাক্রসিং” দিয়ে রাস্তা পার হতে গিয়ে ঘাতক হায়না শকুন জারজ তাকে শিক্ষার্থীর পোশাকে দেখে ক্রোধে আক্রোশে তাকে হত্যা করে অট্টহাসি দিতে দিতে চলে যায় - নিথর হয়ে পড়ে থাকে তার নরম তুলতুলে শরীর - যে শরীরে কোনদিন পলকের আঘাত লাগেনি - আদনান_তাসিন কবরে আর ঘাতক বুক ফুলিয়ে ঘুরে আদনান_তাসিনকে ঘাতক নৃশংস ভাবে হত্যা করেছে, তার আর্তচিৎকার কষ্ট বেদনা, বেঁচে থাকার চেষ্টা, তার পাশে থাকা সুবিধা ভোগী – তার বন্ধু নামক জা*রজেরা, ন*পুংসক

সহপাঠী- শিক্ষক- প্রিন্সিপাল...... Baridhara Scholars' International School and College - BSISC এবং St. Joseph High School, Dhaka, Bangladesh এর কারোরই হৃদয় দাগ কাটাতে পারেনি, অনেকে স্বার্থের আফিম খেয়ে ... অথচ যারা আদনান_তাসিন কে দেখেনি চিনেনা, দেশের সকল বিবেকবান মানুষ, শিক্ষার্থী, সমগ্ৰ পৃথিবীতে এখন সকলে মেধাবী শিক্ষার্থী আদনান তাসিন হত্যার বিচারের দাবিতে আন্দোলন করছে! অথচ তার শিক্ষা নামক প্রতিষ্ঠান-সহপাঠী- শিক্ষক- প্রিন্সিপাল......স্বার্থের আফিম খেয়ে রহস্যজনক ভুমিকায় যাতে আদনান_তাসিন হত্যাকাণ্ডের বিচার ঢাকা পড়ে ! যদিও আদনান_তাসিন হত্যাকাণ্ডের বিচারের দাবিতে লক্ষ লক্ষ শিক্ষার্থী – আইনজীবী – সাংবাদিক – সাধারন মানুষ আন্দোলন করছে!

আজ নিস্পাপ আদনান_তাসিন কে হত্যা করেছে - কাল আপনার সন্তান – স্বজন – আপনাকে হত্যা করবে ঠিক একি ভাবে, কারন আপনি - আপনারা- মাথা নত করে আছেন সেইসব হায়না শকুনের কাছে, আর নীতিনির্ধারক-প্রশাসন আছে গপালভাঁড়ের ভুমিকায় - সন্তান মরে আমাদের আর তারা অট্টহাসি হাসে - ভাঁড়ামি করে - কারন তাদের সন্তানদের তো কেউ হত্যা করছে না

২২ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:১৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক আছে। কিন্তু সড়ক আন্দোলন তো ভিন্ন বিষয় বস্তু।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.