নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

ঘৃন্য মৌলবাদীরা জয়াদের ঘৃণা করলেও সৃষ্টিকর্তা তাদের ভালোবাসেন।

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:১৪


ছবি - ব্যক্তিগত।
ব্লগে এক পাগল আমার পোস্টে ব্যবহৃত ছবির প্রাইভেসি নিয়ে হাউকাউ করছে। একটা আস্ত পোস্টও প্রসব করছিল। অথচ এই পর্যন্ত যতো ছবি আমি ইউজ করছি ৯৮% নিজস্ব। ২ % গুলো অনুমতি নেয়া।


গেলো শুক্রবার একটা বিয়ের অনুষ্ঠানে ফটোগ্রাফি করছি। বর যাত্রী এসেছে। আর স্টেজে বর কনের সাথে আমন্ত্রিত অতিথিরা ছবি তুলছেন। এমন সময় একদল হিজড়া ঢুকল কমিউনিটি হলে। দাবী করল ৫ হাজার টাকা চাঁদা। বিশ্রী সব কান্ড করতেছিল ওরা চাঁদার জন্য। যাদের বিয়ে হচ্ছিল তাদের আত্নীয়রা নিরুপায় হয়ে প্রথমে ১০০০ টাকা দিল। হিজড়ার দল টাকাটা ছুড়ে মারল। তারপর ২০০০ দিল। এবার তারা গা থেকে কাপড় সরিয়ে তালি বাজাতে লাগল। সিনক্রিয়েট এড়াতে ৩০০০ এ আপোষ করল। ৩০০০ টাকা নিয়ে বের হয়ে গেলো। চট্টগ্রামে এরকম প্রায় প্রতিটি কমিউনিটি হলে বিয়ের অনুষ্ঠানে এলোপাতাড়ি ভাবে হামলা করে হিজড়ার দল। প্রশাসন নীরব। চাঁদা না দিলে এরা মানুষের গায়ে থুথু ছিটায়, উদ্ভট ভাষা ইউজ করে, নোংরা গালাগালি করে। এদেশে খুব সম্ভবত ১-২% হিজড়া আছে। সরকার চাইলে এদের পুনর্বাসন করতে পারে। তাদের জন্য কর্মসংস্থান এর ব্যবস্থা করতে পারে। কিন্তু না সরকার সেটা করবেনা। বছরের পর বছর হিজড়ারা প্রকাশ্যে সন্ত্রাস ও চাঁদাবাজি করছে।

আজ ফেসবুকের হোমপেজে একটা নিউজ দেখে বেশ ভালো লাগছে। কালবেলা নামক একটি অনলাইন পোর্টাল নিউজ করেছে - জয়া আহসানের চেষ্টায় চাঁদাবাজির কাজে হাতির বাণিজ্যিক ব্যবহার বন্ধ। আমাদের দেশের ঘৃণ্য মৌলবাদীরা জয়া আহসানদের অপমান করলেও শিক্ষিত সমাজের কাছে জয়া খুবই সম্মানিত। আমার ধারণা শুধু মাত্র স্রষ্টার সৃষ্টিকে অন্তরের অন্তস্তল থেকে ভালোবাসার কারণেই সৃষ্টি কর্তা জয়া আহসানকে শ্রেষ্ঠ বানিয়েছেন। দৈনিক কাল বেলা থেকে জানলাম - "অভিনেত্রী জয়া আহসান। অভিনয়ের পাশাপাশি তার আরও একটি পরিচয় রয়েছে। তিনি পশুপ্রেমী একজন মানুষ। শহরের আহত পশুদের নিয়ে সবসময়ই কাজ করেন তিনি। সম্প্রতি হাতির সার্কাস, হাতির পিঠে ভ্রমণ, বিয়ে বাড়িতে শোভাবর্ধন, চাঁদাবাজি, বাণিজ্যিক ও রাজনৈতিক প্রতিষ্ঠানের র‍্যালিতে বিজ্ঞাপনের মতো বিভিন্ন বিনোদন কাজে হাতির ব্যবহার বন্ধে হাইকোর্টে রিট করেন। তার রিটের পর হাইকোর্ট এবার এসব কাজে ব্যক্তি মালিকানায় লাইসেন্স দেওয়ার কার্যক্রম স্থগিত করেছেন।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হক সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে হাতির ওপর নির্যাতন ও নিষ্ঠুরতা বন্ধে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না এবং হাতিকে বিনোদনের কাজে ব্যবহারের জন্য ব্যক্তি মালিকানা নতুন করে লাইসেন্স ও লাইসেন্স নবায়ন কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।"

বেওয়ারিশ কুকুর, হাতী, যে-কোন আহত প্রাণীর পক্ষে যেমন জয়া আহসান দাঁড়িয়েছেন ঠিক তেমনি প্রতিটি ক্ষেত্রে যদি জয়ার মতো একজন মানুষ অন্তত এগিয়ে আসেন তবে স্মার্ট বাংলাদেশ গড়তে বেশিদিন সময় লাগবেনা।


গতকাল শবে বরাত ছিল। এই রাত্রি হইল নফল ইবাদতের রাত্রি। স্রষ্টার ইবাদত করতে হয় নীববে। নির্জনে। অথচ উচ্চ আওয়াজে মাইক বাজিয়ে এরা গতকাল ইবদত কারীদের বার বার কনসেনট্রেশান ব্রেক করছে। এরা ফতুয়া দেয় অভিনয় ও মডেলিং করার অপরাধে জয়াদের মতো খারাপ পৃথিবীতে আর কেউ নেই। আমার পাঠকদের কাছে প্রশ্ন বলেন তো কে বেশি খারাপ অহেতুক উচ্চ আওয়াজে মাইক বাজিয়ে অসুস্থ রোগীদের, শিশুদের, এক ধ্যানে রাত জেগে ইবাদত কারীদের ক্ষতি করা মৌলবাদীরা নাকি পশু প্রেমী জয়ারা। যারা দুনিয়ার কোন মানুষের ক্ষতি করেনা। অভিনয় নাচ গান মডেলিং দিয়ে রুটি রুজি ব্যবস্থা করে।

মন্তব্য ২২ টি রেটিং +২/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:৩২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:






আফসোস।

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: !!!

২| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:৩৩

সোনাগাজী বলেছেন:



মিরপুর-১০'এ ব্যাংকে প্রবেশের পথে ৪ জন হিজড়া আমাকে ঘিরে ধরলো; ১ জন ১০০ টাকা চাইলো; অনুমানে মনে হলো সে হিজড়া নয়, সে সুশ্রী মেয়ে; আমি ১০০ টাকার যায়গায় ৩০০ টাকা দিলাম; বললাম, তুমি কি সমস্যায় আছ? সে চুপ করে রলো, আমি বুঝলাম যে, যে বিপদে আছে।

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: হিজড়াদের সন্ত্রাসী কর্মকাণ্ড বেড়েই চলছে।

৩| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:৩৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:




সুন্দর কিছু একটা করতে হবে।

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: বড়ই আচানক।
কিছুই করছেনা।

৪| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:৫১

জ্যাক স্মিথ বলেছেন: ইদানিং মৌলবাদ আবার মাথাচড়া দিয়ে উঠেছে, এদের সমূলে উৎপাটন করতে হবে।

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: এদের আসলে পাকিস্তান পাঠিয়ে দিতে হবে।

৫| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ২:০৬

আরেফিন৩৩৬ বলেছেন: জয়া যে সরকারকে সমর্থন করে আঙ্গুলে ভোটের দাগ দেখিয়েছেন, ঐ সরকারের সাপোর্টেই দেশে একটা বাড়ন্ত মৌলবাদী চক্র হচ্ছে, গণতন্ত্র থাকলে তারা একটা চেক এন্ড ব্যালেন্সে থাকতো। জয়ারা দেশ বেচার খেলা খেলে গৌরবে, অন্যরা ধর্ম বেচার খেলা খেলে। খেলা একই শুধু প্রেক্ষাপট ভিন্ন

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: জয়া ভারতের মিডিয়ার সামনে দাঁড়িয়ে চিল্লাইয়া বলছে - বাংলাদেশের ঢাকার বিরিয়ানি শ্রেষ্ঠ বিরিয়ানির। ভারতের বিরিয়ানি বাংলাদেশের ঢাকার বিরিয়ানির ধারে কাছেও যেতে পারবেনা।

৬| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ২:১৩

অধীতি বলেছেন: জটিল বিষয়। জয়ার নতুন পরিচয় আজ জানলাম। ধন্যবাদ।

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ অধীতি ভাই।

৭| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ ভোর ৪:৪৬

নাহল তরকারি বলেছেন: শুধু কি মৌলবাদী সমস্যা। কিছু কিছু লোক স্বামী কে বেধে রেখে স্ত্রীকে ধর্ষন করে। এমন খারাপ লোকও দিন দিন বাড়ছে।

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: আগের দিনের ডাকাতরা এই কাজ করতব।

৮| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৮:০০

জ্যাক স্মিথ বলেছেন: ঢাকার পাবলিক বাসে হিজড়াদের উৎপাদ ইদানিং খুব বেড়ে গেছে, এদের একটা বিহিত করা দরকার। এক গরীব লোকের বাসা থেকে হিজাড়াড়া রীতিমত সন্ত্রাসী কার্যক্রম ঘটিয়ে ৩ হাজার টাকা নিয়ে যেতে দেখেছি গত করোনার সময়ে।

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: বিশ্রী অবস্থা। আমার ধারণা এদের কর্মসংস্থান এর ব্যবস্থা করলেও এরা সন্ত্রাস ও চাঁদাবাজি করবে।

৯| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৮:৪৯

শূন্য সারমর্ম বলেছেন:


মিডিয়া ও মৌলবাদ নিয়ে আর কত ব্যালেন্স পোস্ট দিতে ইচ্ছা করে আপনার?

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যা দ্রব্যমূল্য দারিদ্র্যতা কর্মসংস্থান এর অভাব, আধুনিক প্রযুক্তি শিক্ষারভভাব ও মৌলবাদ। স্থায়ী সমাধান না আসা পর্যন্ত লিখে যেতে হবে।

১০| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:১৪

রাজীব নুর বলেছেন: হিজড়ারা ঢাকাতেও খুব জঘন্য আচরন করে।
ওদের থামানো দরকার।

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: পুরা বাংলাদেশেই এরা সন্ত্রাস ও চাঁদাবাজি করছে।

১১| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:৪৭

নয়ন বড়ুয়া বলেছেন: এই হিজড়ার অত্যাচার বন্ধ হওয়া দরকার। সরকারের উচিত তাদের নিয়ে কোন পরিকল্পনা করা...

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: দেশ স্বাধীন হওয়ার পর থেকে কোন সরকারই কোন পদক্ষেপ নেয়নি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.