নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

পরীমণি ও বুবলির সাথে আমাদের কিছু ব্লগারের মিল আছে।

২১ শে মার্চ, ২০২৪ রাত ১১:০২


আমাদের মিডিয়া পাড়ায় চলে বিভিন্ন রকমের নির্মল বিনুদন। চিত্র নায়িকা পরিমনিরে চিনেনা এমন কেউ আছে বলে মনে হয়। আরেকজন আছে বুবলি। ওরেও সবাই চেনার কথা। এই দুইজনের সাথে আমাদের ব্লগারদের মিল আছে। মিলটা ক্যাচালের। যুক্তিতর্ক দিয়ে ভদ্রভাবে ক্যাচাল বিষয়টা খুবই কিউট। সেটা ব্লগে হোক অথবা মিডিয়া পাড়ায়। কিন্তু ব্যক্তি আক্রমণ হলেই কিউট বিষয়টি ডাস্টবিন হয়ে যায়। যেমন: গতকাল রাতে বুবলি তার সন্তান এর জন্মদিন উপলক্ষে নিয়ে একটি আবেগঘন পোস্ট দেন। পোস্ট দেখে জনপ্রিয় চিত্র নায়িকা পরিমনি বুবলির নাম উল্লেখ না করে স্ট্যাটাস দেন - "‘আপা গো আপা! পুরাটাই কপি মারলেন! কথা, মিউজিক লাইন, ভয়েস টোন ডেলিভারি থেকে সব! কিন্তু আবেগ তো কপি করা যায় না আপা!’

বুবলিও ছেড়ে দেয়ার মেয়ে নয়। পরিমনির স্ট্যটাস ভাইরাল হওয়ার পর বুবলি আবার পোস্ট দেন -

"পাশের দেশে টলিউড বা বলিউড ইন্ডাস্ট্রিতে শেষ কয়েক বছর ধরে মিল থাকছে অধিকাংশ বিয়েতে। যেখানে বিয়ের ড্রেসের কালার, অ্যারেঞ্জমেন্ট, বর-কনের আসা থেকে শুরু করে অনেক প্রেজেন্টেশনেই মিল থাকছে। পৃথিবীতে অনেক সিনেমা আছে যার গল্প অন্য গল্পের সঙ্গে অনেক মিলে যায়। কাছাকাছি মিলে, একদম মিলে, এরকম বহু বহু জিনিস হচ্ছে দুনিয়াতে।

বুবলী আরও লেখেন, তেমনি মা সন্তান নিয়ে পৃথিবীতে অনেক ইমোশনাল ভিডিও এবং অডিও আছে যার ভাষা একই কিন্তু এসবে পৃথিবীর কারো কোনো অসুবিধা নাই শুধু এই সিন্ডিকেট চামোচ গুলোর অবস্থা দেখলে মনে হয় যে এরাই দু-একজন শুধু মা হইসে, আর কেউ মা হয়নি।

তাদের শুধু লেবার পেইন হয়েছিল আর কারো হয়নি, তাদের পারিবারিক যুদ্ধ, সন্তানের স্মৃতি, জীবন সংগ্রাম, কষ্ট, ঘর গোছানো ,খাওয়ানো সব কিছু স্বাভাবিক কিন্তু আর কারও এরকম হয়না। তারাই খাবার খাওয়ার পর প্রেসার আসলে ফ্রেশরুমে দৌড় দিবে কিন্তু আর কেউ যাইতে পারবেনা। তারাই লাল, নীল, হলুদ রং পরবে আর কেউ পরতে পারবে না। তারাই হাসবে, কাঁদবে, ঘুমাবে, আর কেউ পারবেনা। যদি আপনি পারেন তাহলে আপনার আবেগ নাই, বিবেক ও নাই, শুধু কপি আছে। "

আসলে হিংসা থেকে মানুষ কত নীচে নামতে পারে উপরের পরিমনির পোস্ট তার প্রমাণ। যত বড় সেলিব্রিটিই হোকনা কেন, মনের হিংসা থেকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ব্যক্তি আক্রমণ করলেই সে বস্তি। সেদিন ব্লগার রফিক ভাই - ঢাবির বটতলায় কোরান পাঠ নাঠকের নেপথ্যে জঙ্গি জামাত শিবির জড়িত বিষয়বস্তুতে অত্যন্ত লজিকাল একটা পোস্ট দিলে - ব্লগার আর ইউ ভাই উনাকে ভদ্র ভাবে জিজ্ঞেস করেন বটতলা নাঠকের সাথে যারা জড়িত তারা যে জঙ্গি জামাত শিবির তার কোন সুনির্দিষ্ট তথ্য বা প্রমাণ আছে? এরপর মৌলবাদী সমর্থিত কয়েকজন ব্লগার উনাকে ট্যাগবাজ উপাধিতে ভুষিত করে রোষানলে ফেলার ষড়যন্ত্র করলে আমি মন্তব্য করি - "আপনি আর ইউ ভাই এর মন্তব্যের জবাব গুছিয়ে দিন, আর গুলোকে পাত্তা দেয়ার দরকার নেই। ঐগুলা লো ক্লাস তাবলীগ লেভেলের তাই ওদের পক্ষে কথা বলছে"। তারপর বটতলার কোরান পাঠ নাটকের সাথে জড়িতদের জামাত শিবির বলায় তাদের মানসিকতার একজন প্রচন্ড গোসসা করে - রফিক ভাইকে এট্যাক করেন এবং বলেন - "এসবের কারণে ব্লগ ছেড়ে চলে গেসি " সাথে সাথে বটতলার আরেক কোরান পাঠের নাঠক সমর্থন কারী আমাকে ব্যক্তি আক্রমণ করে লিখেন - "নীল আকাশ আপনারা ব্লগ ছেড়ে চলে গেসেন বলে বিয়ে বাড়ির ফটোগ্রাফার আজ পপুলার ব্লগার "

আর আমিও বুবলির মতো পোস্ট দেই - "ব্লগে কি শুধু বি এন পি ভেক ধরা ছুপারা পপুলার হতে পারবে? গরীব ফটোগ্রাফার দের কি পপুলার হওয়ার অধিকার নেই?" দেখুন ব্লগ কিংবা মিডিয়া বাঙালী সবখানে এক। কেউ কারও ভালো দেখতে পারেনা।

এত কথা বলার কারণ হলো ব্লগাররা জাতীর মেধাবীদের বড় অংশ হলেও কিছু কিছু ব্লগারদের মূর্খতা সীমা ছাড়িয়ে যায়। এরা নায়িকা-গায়িকাদের গালাগালি করে, মক্ষিরানী - পতিতা - জাহান্নামি বলে, অথচ এরা নিজেরাই ব্লগে ওদের চেয়েও বিশ্রী ভাষায় ব্যক্তি আক্রমণ করে। ডাইরেক্ট জাহান্নামের সার্টিফিকেট দিয়ে দেয়। আসুন দেখে নেই একজন জাহান্নামির উদারতা:

আমাদের মডেল পিয়া জান্নাতুল হাইকোর্টের একজন লয়ারও যে অসাহায় ও দুর্বলদের ন্যায্য বিচার পাইয়ে দেয়। প্রথমে ড: কামাল হোসেন ও পরবর্তীতে সম্প্রতি এমপি হওয়া ব্যারিস্টার সুমন এর সাথে কাজ করে। তার একটা পোস্ট আজকে ভাইরাল হয়েছে। স্বয়ং কিংবদন্তী জেমস, জয়া আহসান পোস্টটা শেয়ার করেছেন। নীচের ছবিটা আপলোড দিয়ে পিয়া লিখেন - "আজকে কোর্টে ঢোকার সময় “লায়ন” কে দেখলাম, শুনলাম গতকালই ওর ভাই গাড়ি চাপাতে মারা গিয়েছে, তারপর থেকে চুপচাপ। আগামী প্রায় একমাস হাই কোর্ট বন্ধ থাকবে, কান্টিন বন্ধ থাকবে, কোর্টে লোক একেবারে কম থাকবে তাই বেশির ভাগ কুকুর বিড়ালের খাবার থাকবে না। তাই ভাবলাম লায়ন কে আমার বাসার সামনেই নিয়ে যাই, আমার মটু পাতলুর সাথেই থাকবে এবার থেকে! "


পোস্টটা এতক্ষণ যারা পড়েছেন - তাদের কাছে একটা প্রশ্ন আল্লাহ কাকে আগে জান্নাতে পাঠাবেন?সন্ত্রাস ও বোমাবাজি করে মানুষ হত্যা করা বটতলার জঙ্গি জামাত ও সামাজিক যোগাযোগ এর মাধ্যমে তাদের দোসরদের নাকি ওদের ভাষায় নিশ্চিত জাহান্নামি মক্ষীরানি - পিয়া জান্নাতুল দের?

মন্তব্য ৩২ টি রেটিং +১/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ২১ শে মার্চ, ২০২৪ রাত ১১:১৭

জ্যাক স্মিথ বলেছেন: পরীমনি আর রাজ এখনো কি এক সাথেই আছে, নাকি ছাড়াছাড়ি হয়ে গেছে?
রাজের অভিনয় কিন্তু আমার ভালো লাগে।

২১ শে মার্চ, ২০২৪ রাত ১১:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: ছাড়াছাড়ি। পরিমণির টার্গেট এখন টালিউড এর কেউ। তাহসানের মিথিলার মতো।

২| ২১ শে মার্চ, ২০২৪ রাত ১১:২৬

শেরজা তপন বলেছেন: কুকুরের নাম সিংহ রাখার কারন কি- কোন সিংহের নাম কি হাতি বা গন্ডার রাখা হয়?

পিয়া মেয়েটা বেশ মানবিক। ঢাকায় এমন পশুপ্রেমী মানুষের সংখ্যা দিন দিন বাড়ছে।

২১ শে মার্চ, ২০২৪ রাত ১১:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: মানুষ ভালোবেসে কুকুর পালে তাই লায়ন নাম দেয়। সিংহ ও গন্ডার পালে না। তাই নাম দেয়ার প্রয়োজন পড়েনা।

পিয়া ভালো মেয়ে। ভীষণ স্ট্রেইট ফরওয়ার্ড ও বোল্ড।

৩| ২১ শে মার্চ, ২০২৪ রাত ১১:৩৫

জ্যাক স্মিথ বলেছেন: বেচারা তাহসান!!
জয়া আহাসান তবুও তো ভালো একটা অবস্থান তৈরী করেছে, কিন্তু মিথিলার কোন গতি হলো না।

২১ শে মার্চ, ২০২৪ রাত ১১:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: না না মিথিলা হট কেক। ভীষণ চাহিদা। যে নাটক/মুভি করবে সেটাই হিট। সিডাকটিভ তো সে।

৪| ২১ শে মার্চ, ২০২৪ রাত ১১:৪৪

জ্যাক স্মিথ বলেছেন: আমার মনে হয় মিথিলা আগে হট কেক ছিল এখন আর নেই, তাহসানকে ছাড়ার পর মিথিলার তেমন কোন কাজ আমার চোখে পড়েনি, তবে মিথিলাকে আমার খুউব ভালো লাগে। :)

২১ শে মার্চ, ২০২৪ রাত ১১:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: উঁহু। এখন আরও ডিমান্ড বেশি। আর বাঙালি ভয়ংকর ভারত বিদ্বেষী। সৃজীত কে বিয়ে করা বিষয়টি ৯০% বাঙালি ভারত বিদ্বেষী নিতে পারছেনা। হিন্দু বিয়ে কিরায় মসলমান রা গোসসা ও করছে। ফলে কাজ দিচ্ছেনা। বহুত ব্যপার স্যাপার আছে ইন্টারনাল।

৫| ২১ শে মার্চ, ২০২৪ রাত ১১:৪৫

নয়ন বড়ুয়া বলেছেন: আমার কাছে যেটা সবচেয়ে বিরক্ত লাগে সেটা হলো, আমার যুক্তিতে যেটা সঠিক, অন্যের কাছে সেটা সঠিক নাও হতে পারে। তাই বলে ব্যক্তিগত আক্রমণে কেন যাবো!
তর্কটা যুক্তির নাহয়ে, তখন হয়ে যায় আক্রমণত্মক...
যেটা আমার একেবারেই অপছন্দ...
বেশ কিছু ভালো উদাহরণ দিয়েছেন। ভালো লাগলো পড়ে দাদা।
আর পরীমণির পোষ্টটা করাই উচিত হয়নি। উনি যদি বুবলিকে এপ্রিশিয়েট করতো, তাহলে পরীমণিকে নিয়ে আবারও ভালোই আলোচনা হতো। সমালোচনা হতো না...

২১ শে মার্চ, ২০২৪ রাত ১১:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: ব্যক্তি আক্রমণ কারীরা আসলে লুজার।

৬| ২২ শে মার্চ, ২০২৪ রাত ১২:১২

শূন্য সারমর্ম বলেছেন:

মিডিয়া গরমের জায়গা,যে গরম রাখতে পারবে সেই সাকসেস।

২২ শে মার্চ, ২০২৪ রাত ১২:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: মন্দ বলেন নি।

৭| ২২ শে মার্চ, ২০২৪ রাত ১২:১৭

জ্যাক স্মিথ বলেছেন: আচ্ছা আপনাকে একটা কথা বলে রাখি- আপনি প্রায় সব পোস্টে যে হারে জামাত-শিবিরের বিরুদ্ধে চোট-পাট করেন তাতে আপনি অতি সহজেই ওদের টার্গেটে পরিণত হতে পারেন, যেহেতু আপনি স্বনামে ব্লগিং করেন তাই এটা ওদের জন্য খুব সহজ হবে, তাছাড়া চট্রগ্রাম কিন্তু জামাত শিবিরের আখড়া। বিষয়টা মাথায় রাখতে হবে, দেশে কিন্তু পূর্বেও এ ধরণের অনেক ঘটনা ঘটেছে।

নিজের নিরাপত্তার বিষয়টা কিন্তু নিজেরই খেয়াল রাখতে হয়, প্রশাসন সবসময় সবাইকে নিরাপত্তা দিতে পারে না।

২২ শে মার্চ, ২০২৪ রাত ১২:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: অনেস্টলি বলছি ট্রাস্ট মি, আমি চাই জামাত শিবির আমাকে ফেলুক। আমার কবর হোক দেশের জন্য জন্য প্রাণ দেয়া বীর সেনানী দের সাথে। ওরা যদি আমাকে হত্যা করে আমি খুশি। দুনিয়াতেও সম্মানিত আখিরাতেও।

৮| ২২ শে মার্চ, ২০২৪ রাত ১২:৪৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:





যে ঘরে কুকুর থাকে সেই ঘরে আল্লাহর রহমতের ফেরেশতা প্রবেশ করে না ।
এটা মনে রাখতে হবে।

২২ শে মার্চ, ২০২৪ বিকাল ৩:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: এগুলো মোল্লাদের হিংসাত্মক আত্না থেকে বের হওয়া কথা বার্তা। যারা কুকুর বিড়াল পুষে এদের ঘরে টস্কা বরকয়ার বরকত।

৯| ২২ শে মার্চ, ২০২৪ রাত ১২:৫৭

সোনাগাজী বলেছেন:



ছাত্র, শিক্ষক ও সরকারী ব্যুরোক্রেটদের সাথে তুলনা করলে, ব্লগার-গ্রুপ বেশী জ্ঞানের অধিকারী।

২২ শে মার্চ, ২০২৪ বিকাল ৩:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক বলেছেন।

১০| ২২ শে মার্চ, ২০২৪ রাত ২:৩৭

নিমো বলেছেন: আবু শাহেদ ইমনের সাথে কোন ব্লগারের মিল আছে ?

২২ শে মার্চ, ২০২৪ বিকাল ৩:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আছে। কার সাথে আপনিও জানেন আমিও জানি। কিন্তু নাম বললে চাকরি থাকবেনা।

১১| ২২ শে মার্চ, ২০২৪ রাত ২:৪০

রিয়াদ( শেষ রাতের আঁধার ) বলেছেন: বুবলি কী স্ট্যাটাস দিয়েছিল?

২২ শে মার্চ, ২০২৪ বিকাল ৩:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: বুবলি প্রথমে তার ছেলের জন্মদিন উপলক্ষে ভিডিও আপলোড করে।
তারপর পরিমনি খোঁচা দেয় ওরে কপি করছে।
তারপর বুবলি স্টাটাস দিসে- সন্তান নিয়ে আবেগী পোস্ট দেয়ার অধিকার শুধু পরীমনির নয়। সবার আছে "

১২| ২২ শে মার্চ, ২০২৪ ভোর ৫:৫৪

কাছের-মানুষ বলেছেন: পরিমনির বুবলিকে খোঁচা মারা ঠিক হয়নি! তবে পরিমনিকে আমার দেখতে ভাল লাগে।

২২ শে মার্চ, ২০২৪ বিকাল ৩:৩৯

মোহাম্মদ গোফরান বলেছেন: একদম ঠিক। পরিমণিরা কয়েকজন মিলে একটা সিন্ডিকেট করে ফেলছে। সেখানে অপু বিশ্বাস ও আছে। তাই বুবলিকে খোঁচা মারছে।

১৩| ২২ শে মার্চ, ২০২৪ সকাল ১০:৩০

শেরজা তপন বলেছেন: আপনি নিশ্চিত যে মানুষ সিংহ ও গন্ডার পোষে না?

২২ শে মার্চ, ২০২৪ বিকাল ৩:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি তো দেখিনাই কখনো।

১৪| ২২ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:০৭

রাজীব নুর বলেছেন: পরীমণি ও বুবলির চেয়ে আমার কাছে আমার ঘরের বুয়া বেশি গুরুত্বপূর্ন।

২৩ শে মার্চ, ২০২৪ রাত ২:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: তাই?

১৫| ২৩ শে মার্চ, ২০২৪ রাত ১২:১৯

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: পরিমণি-বুবলির কাদা ছোড়াছুড়ি বেহুদা ক্যাচাল। পিয়া জান্নাতুল মেয়েটা মেধাবী।

২৩ শে মার্চ, ২০২৪ রাত ২:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: পরিমণিরা একটা সিন্ডিকেট গঠন করছে। অনেক কাহিনী এখানে। ধর্মীয় একটা ব্যাপার আছে এখানে। পিয়া ইজ সুইট। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হওয়া তো সহজ নয়! ইন্টারন্যাশনাল মডেল। ট্রেসেমির মতো মাল্টিন্যাশনাল কোম্পানির ব্রাণ্ড এম্বাসাডর।

১৬| ২৩ শে মার্চ, ২০২৪ দুপুর ১:০৪

ধুলো মেঘ বলেছেন: জামাত শিবির কি টার্গেট কিলিং করে? আমার তো ধারণা ছিল তারা রাজনৈতিক দল।

২৩ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ওদের একটা স্লোগান আছে। ধরে ধরে ধরেনা, ধরলে শিবির ছাড়েনা। হয়তো মেরে ফেলবে না হলে রগ কেটে দিবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.