নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

বয়কট আড়ং, বয়কট ইন্ডিয়া নাটক যারা করে তাদের অধিকাংশই, আই রিপিট অধিকাংশই বাংলাদেশের ভালো সহ্য করতে পারেনা।

০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ১২:৪৭


এবার ঈদ এবং ১ লা বৈশাখ একসাথে। তাই লাল রঙ এর কামিজ, শাড়ি, পাঞ্জাবি বেশি জনপ্রিয়তা পেয়েছে। ছবিতে আসন্ন ঈদ ও বৈশাখ ঘিরে আড়ং এর একটি নান্দনিক ডিজাইন। আমাদের ব্লগার শাইয়ান ভাইও দেখলাম লাল পাঞ্জাবি ও ভাবীর জন্য লাল ত্রিপীছ কিনছেন।

যাই হোক মূল পোস্টে আসি।
প্রত্যেক বছর ঈদ এলে আড়ং এ ভিড় করে বাংলাদেশের লোক। এমনকি লাইন ধরে কাপড় কিনে। উৎসব প্রিয় বাঙালী জাতি। সামনে ঈদ এবং পহেলা বৈশাখ দুইটাই।ফলে এবারের উৎসব বাঙালীর জন্য ডাবল আনন্দ বয়ে আনবে। কিন্তু অত্যন্ত দু:খের বিষয় হলো এক শ্রেণীর লোক বয়কট আড়ং বলে ক্রেতাদের মনে বিদ্বেষ সৃষ্টি করছে। আড়ং এর অপরাধ কি? সম্প্রতি তাদের প্রতি অভিযোগ আসছে তারা নাকি সমকামিতাকে প্রমোট করছে। আসলে ঘটনা হলো - সম্প্রতি আড়ং একটি পাঞ্জাবি ডিজাইন করে এবং সেখানে সুতো দিয়ে কারুকার্য করা একটা নকশা ইউজ করে।কাকতালীয় ভাবে নকশাটি এলজিবিটিকিউ এর লোগোর সাথে মিলে যায়। চাঁদে সাইদীকে দেকা বলদ শ্রেণী সে ডিজাইনের মধ্যে এলজিবিটিকিউ এর লোগোর মিল খুঁজে বের করে।এর পর থেকে বয়কট আড়ং এর ডাক দেয় মৌলবাদী গোষ্ঠী। সবাই জানেন যে নিষিদ্ধ জঙ্গি জামায়াত শিবির অনলাইনে বেশ একটিভ। বিশেষ করে ফেসবুকে। তাদের অসং্খ্য পেজ রয়েছে। সেগুলো থেকে সমানে আড়ং এর নামে মিথ্যাচার, অপপ্রচার, হিংসা ও বিদ্বেষ ছড়াতে থাকে। আড়ং নাকি সমকামিতা স্প্রেড করছে। ফলে বয়কট ভারতের মতো বয়কট আড়ং নাটক চালিয়ে যাচ্ছে হিংসুক ও ঘৃণা কারীরা।

আসলে আড়ং নিয়ে মৌলবাদী জঙ্গিদের প্রধান সমস্যা হলো আড়ং ব্রাক এর একটি প্রতিষ্ঠান। এই সব ছাগল ও বলদদের ধর্মীয় অনুভুতি এতই সস্তা যে সামান্য একটা নকশার কারণে নাকি তাদের ধর্মীয় অনুভুতিতে আঘাত এসেছে। কারণ আড়ং ইসলাম বিরোধী সমকামিতা স্প্রেড করছে। অথচ এদেশীয় কাঠমোল্লা জঙ্গি জামাত হেফাজত আর সমকামিতা/শিশু বলৎকার যেনো মুদ্রার এপিঠ আর ওপিঠ।

বয়কট আড়ং ও বয়কট ভারতের পেছনে যারা আছে তাদের অধিকাংশ আর রিপিট অধিকাংশই ভারত ও আওয়ামী লীগ বিদ্বেষী ও পাকি প্রেমী।এদের কথা ২ টাকার পাত্তা না দিয়ে কেউ ভারতীয় কোন কিছুহ এবং আড়ংকে বয়কট না করলেও এরা ২ দিন পর পর এসব নাটক করতেই থাকে।

মৌলবাদী জঙ্গি জামায়াত শিবির মানের বাংলাদেশ বিরোধী ও বাংলাদেশের ভালো সহ্য করতে না পারা। দেশ এগিয়ে যাক, বাংলাদেশের মানুষ এর ভালো হোক তা এরা কোনদিন সহ্য করতে পারেনি।আড়ং বাংলাদেশে বেকারত্ব দূরীকরণে, সুবিধা বঞ্চিত নারীদের কর্মসংস্থান সৃষ্টিতে ও দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে অত্যন্ত প্রশংসাজনক ভুমিকা পালন করছে। ৪৬ বছর আগে জন্ম নিয়েছে আড়ং নামক প্রতিষ্ঠানটি। পুরা বাংলাদেশে ২৮ টি আউটলেট আছ আড়ং এর। অনলাইন প্ল্যাটফর্ম এর মাধ্যমে ৭৫ হাজার কারু শিল্পী ও তাদের পরিবারের আয় আড়ং এর সাথে জড়িত। আড়ং এর সাথে সরাসরি কাজ করছে ৫ হাজার কর্মী।আড়ং যা লাভ করে তার অর্ধেক ব্যয় হয় - দারিদ্র পীড়িত মানুষ এর জন্য ব্রাক এর উন্নয়নমূলক কর্মসূচিতে। ফলে তাদের উপর স্রষ্টা খুশি হয়ে মানুষের দোয়ায় তাদেরকে শ্রেষ্ঠ বানিয়ে দিয়েছেন। অথচ ভণ্ড জঙ্গি মৌলবাদী ও কিছু মগজহীন ধার্মিক তাদের সাথে না বুঝে সহমত ভাই জানাচ্ছে শুধু মাত্র তারা নারীদের পরাধীনতার কারাগার থেকে বের করে স্বনির্ভর করছে বলছে।

মন্তব্য ২৫ টি রেটিং +১/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ১:১৩

হাসানুল আমীন বলেছেন: একটা উক্তি মনে পরল আপনার লিখা পড়ার পর। কিছু অংশে একমত হলেও বেশ কিছু বিষয়ে পারছি না। যাই হোক আমার আলাদা দর্শন, ভাবাদর্শ থাকতেই পারে। যাই হোক ভালো বিনোদন পেলাম Jokhn bollen Kaktalio Vhabe Mile Gese & Saidi Shaheb er prosongo tanlen.....
“ যারা মৌলবাদী তারা শতকরা একশো ভাগ মৌলবাদী।কিন্তু যারা প্রগতিশীল বলে দাবী করে থকেন তাদের কেউ কেউ দশ ভাগ প্রগতিশীল, পঞ্চাশ ভাগ সুবিধাবাদী, পনেরো ভাগ কাপুরুষ, পাঁচ ভাগ একেবারে জড়বুদ্ধিসম্পন্ন। ”
-আহমদ ছফা


০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ১:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: শুধু মাত্র এই পোস্টে মন্তব্য করার জন্য একটা নতুন নিক খুলে ফেলছেন? আগের নিক কি হইল। ব্লক?

০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ১:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: এই বার মন্তব্য এর জবাব দেই,

মেনে নিলাম আড়ং সমকামী দের জন্য পাঞ্জাবিটা ডিজাইন করেছে সমকামী দের জন্য? তাতে কি সমস্যা? সমকামীরা কি মানুষ না। তাদের জন্য আলাদা করে ডিজাইন করা কি বারণ?

২| ০৩ রা এপ্রিল, ২০২৪ ভোর ৬:০৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



আপনি আড়ং এর পক্ষে যত কথাই বলুন এটা কিন্তু দিবালোকের মতো সত্য যে মানুষের সরল বিশ্বাসের সুযোগ নিয়ে আড়ং কর্তৃপক্ষ লাখ মানুষের গলা কাটছে ।
তাদের কষ্টার্জিত টাকা পকেট কেটে নিয়ে যাচ্ছে।
আফসোস!!!

০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ৮:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: দাম বৃদ্ধির জন্য বয়কট আড়ং আন্ডোলন হলে আমিও সেটাতে যোগ দিব। কিন্তু বয়কট আড়ং এর পেছনে মূল কারণ ধর্মীয়।

৩| ০৩ রা এপ্রিল, ২০২৪ ভোর ৬:৪৫

সোনাগাজী বলেছেন:


চট্টগ্রামের বউদের একা ঈদ করতে হয়; ৩০ ভাগ মহিলার স্বামী থাকেন প্রবাসে।

০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ৮:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: কথা সঠিক।

৪| ০৩ রা এপ্রিল, ২০২৪ ভোর ৬:৪৭

সোনাগাজী বলেছেন:



মনে হয়, ঢাবিয়ান, ভুয়া ও অপুরা কান্নাকাটি করছে, এডমিন সাহব আমাকে জেনারেল করেছেন।

০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ৮:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনাকে জেনারেল করায় তীব্র নিন্দা প্রতিবাদ জানাই। আপনারও খাইচলত খারাপ আছে। কতশত বার অনুরোধ করলাম বস্তিতে না যেতে। অথচ আপনি গালি শুনতে ও ব্যক্তি আক্রমণ এর শিকার হতে বার যান। আপনি জানেন না ব্লগের নীতি মালা শুধু ২/৩ জনের জন্য?

৫| ০৩ রা এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৭

এস.এম.সাগর বলেছেন: আড়ং আপনাকে ভালই প্রমোট করছে তাইনা? আর আপনাকে কে বলেছে ভারত বিদ্বেসি ও আওয়ামী বিদ্বেসি তা পাকিপ্রেমী? আপনিও কি তথাকতিথ চেতনাবাজ বা ব্যাবসায়ী? আর আপনি বল্লেন দেশেএগিয়ে যাচ্ছে! কোন দিকে দেশ এগিয়ে যাচ্ছে? হ্যা প্রতি দিন ইঞ্চি ইঞ্চি করে ভারতের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে দেশ বর্তমান ভারতের দালাল, রংহেডেড, ডামি, স্বামীর সরকার। আর এদের পণ্য বয়কট করলে আপনাদের জলবে কেন? আপনারাও কি রংহেডেড অবৈধ ডামি স্বামী সরকারের সহযোগী?

০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ৮:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: না আড়ং কাউকে প্রমোট করে না। প্রমোট করার দরকার পড়েনা। আপনি যদি ভালো করে খোঁজ খবর নেন তবে দেখবেন ছাগু পিনাকীর চ্যালা ও বাঁশের কেল্লার গু এডমিন এর দোসররাই বয়কট ভারত ও বয়কট আড়ং নাটকের সাথে জড়িত।

৬| ০৩ রা এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৯

এস.এম.সাগর বলেছেন: সমকামীরা মানুষনা, সমকামীরা কুত্তা, শুয়ারের বাচ্চা ও না, কারন এই কুত্তা, বিড়াল, শুয়ারের বাচ্চারাওনা সমকামীতা করেনা।

০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ৮:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: জামাত ও হেফাজত ও সমকামিতা+ শিশু বলৎকার মুদ্রার এপিঠ আর ওপিঠ।

৭| ০৩ রা এপ্রিল, ২০২৪ দুপুর ২:২৫

যবড়জং বলেছেন: ভং না ধরে সরাসরি বলা দেখে ভালো লাগলো, আপনি ভালো প্রমোটার ।

০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ৮:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যাঁ একজন মার্কেটিং ব্রান্ডিং ও সেলস স্পেশালিষ্ট হিসেবে আমরা একটা সুনাম আছে।

৮| ০৩ রা এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:১২

রাজীব নুর বলেছেন: বয়কট করতে হলে, করতে হবে ওয়াজকারীডের, দূর্নীতিবাজদের।/

০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ৮:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক বলেছেন।

৯| ০৩ রা এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:০৫

ইফতেখার ভূইয়া বলেছেন: আড়ং এর কাপড়ে ঐটা থাকার কোন প্রয়োজন দেখি না। ডিজাইনের সাথেও বেমানান। তথাকথিত প্রগতিশীলরা অবশ্য এতে কিছু মনে করবেন না কারন তারাই এগুলো প্রত্যক্ষ বা পরোক্ষভাবে প্রমোট করেন। পশ্চিমের তুলনায় এশিয়ায় আমাদের রক্ষণশীল সমাজগুলোতে এভাবেই ধীরে ধীরে এই ধারনাগুলোকে প্রমোট করা হচ্ছে। অনেকেরই পছন্দের দেশ ভারত-তো আরো এক কাঠি সরেস, আইনও হয়ে গেছে তাদের দেশে।

০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ৮:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: মৌলভীরাও তো ভন্ড। সমকামী দের চেয়ে এদেশীয় মৌ-লোভীরা বেশি পাপী। আফসোস মৌ-লোভী দের নিষিদ্ধ করার জন্য কোন বয়কট নাটক হয়না।

১০| ০৩ রা এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:২১

নিমো বলেছেন: সোনাগাজী বলেছেন:মনে হয়, ঢাবিয়ান, ভুয়া ও অপুরা কান্নাকাটি করছে, এডমিন সাহব আমাকে জেনারেল করেছেন।
পাকি লন্ডনিকে আপনার বকাবকি করা ঠিক হয় নাই। সিংহপুরি ইঁদুরের মত পদলেহন করার দরকার ছিল। আপনি নীলু চোরার মত করে মানসিক রোগ বিশেষ অজ্ঞ এডমিন সাহেবকে চোরাই চকলেট দিয়ে দেখতে পারেন।

০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: এরা সোনাগাজী কেও ব্যক্তি আক্রমণ করেছেন। ছাগল, বুইড়া রাম ছাগল, বলদ, রাম পাঠা এমন ভুয়া মুক্তিযুদ্ধা, মাল্টি এরকম অনেক আপত্তিকর শব্দ প্রয়োগ করেছেন। অথচ প্রতিবারের মতো সোনাগাজকে ব্যান করা হলো, ধোয়া তুলসিপাতাদের কিছুই হইল না।

স্বৈরাচার খুবই দু:খজনক।

১১| ০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ৮:৫০

ইফতেখার ভূইয়া বলেছেন: লেখক বলেছেন: মৌলভীরাও তো ভন্ড। সমকামী দের চেয়ে এদেশীয় মৌ-লোভীরা বেশি পাপী। আফসোস মৌ-লোভী দের নিষিদ্ধ করার জন্য কোন বয়কট নাটক হয়না।

প্রকৃত মৌলভীরা আসলে ভন্ড নয়। আর যারা ভন্ড দে আর নট মৌলভী টু বিগেন উইথ। তথাকথিত মৌলভী যারা ধর্মের লেবাস পরে ছোট বাচ্চাদের দিকে কুৎসিত দৃষ্টি দেয়, কিংবা পাপ কর্ম করার পথে পা বাড়ায় তাদের যোগ্য শাস্তি রাব্বুল আলামিন অবশ্যই দিবেন। আশা করছি একজন মুসলিম হিসেবে এটা আপনি অবশ্যই বিশ্বাস করেন। এই পৃথিবীতেও তাদের জন্য দৃষ্টান্তমূলক শাস্তি হোক এটাই প্রত্যাশা করি। এদের বয়কট না করে ডারেক্ট নক-আউটের পক্ষে আমি, আশা করছি বুঝতে পেরেছেন। ধন্যবাদ।

০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ১০:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: ভালো মৌলভি ১-৩% এর বেশি নেই ভাই। ৯৭ % নোংরা পাপী ভণ্ড রাজাকার জঙ্গি ভান্ডারি পীর। আপনি ভন্ড মৌলভী দের ঘৃণা করেন আমি জানি।

১২| ০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ৯:১৯

নিমো বলেছেন: লেখক বলেছেন: স্বৈরাচার খুবই দু:খজনক।
এরাই আবার বাক স্বাধীনতা নিয়ে ঘেউ ঘেউ থুক্কু বাক বাকুম করে।

০৩ রা এপ্রিল, ২০২৪ রাত ১০:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ইতিহাস সাক্ষী ক্ষমতা পেলে আমরা স্বৈরাচারী হয়ে উঠি। অন্যের বাকস্বাধীনতা খর্ব করার জন্য গলা টিপে ধরি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.