নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

জঙ্গি রাজাকার মৌলবাদীরা আড়ং ও ভারত বয়কটের ডাক দিয়েছে। এখন ভারত ও আড়ং তো না খেয়ে মরবে।

০৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:০১


ছবিতে আড়ং এর বৈশাখের ডিজাইন করা নান্দনিক শাড়ী।

জঙ্গি জামাত শিবির বয়কট ভারত ও বয়কট আড়ং এর ডাক দিয়েছে। শোয়রের চেয়ে নিকৃষ্ট পীনাকীর দালালরা বয়কট ভারত বয়কট আড়ং বলে হাউকাউ করছে। আফসোস এর বিষয় হইল এই শোয়র গুলো আপাদমস্তক ভন্ড।এরাই সবার আগে ভারতীয় ও আড়ং পোশাক কিনছে।
এদের ট্রোল করা স্যটায়ারটা ফেবুতে পেলাম। দারুণ লাগলো। তাই শেয়ার করলাম:

"আড়ংয়ে গিয়ে দেখি কোনো মানুষজন নাই। সবাই বয়কট করেছে। সেলসম্যানরা বসে বসে কাঁদছে। আমি গেটের সামনে দাঁড়াতেই সব সেলসম্যানরা আশার মুখ দেখলো। তারা দৌঁড়ে ছুটে এলো গেটের কাছে…

আমি প্রথমে গেটের ভেতর এক পা দিলাম। কয়েকজন সেলসম্যান হাসছে। তাদের হাসি দেখেই আমি পা বের করে নিলাম। এবার তাদের মন খারাপ হয়ে গেলো। আমি আবারো ভেতরে আরেক পা দিলাম। আবারো কিছু সেলসম্যানের মুখে হাসি দেখা যাচ্ছে। আমি পুনরায় পা বের করে নিলাম। ঢুকলাম না ভিতরে…

… সেলসম্যানরা হতাশ হয়ে ভিতরে চলে গেলো।

তাদের হতাশাগ্রস্থ মুখ দেখে আমি এবার ভেতরে যাবার সিদ্ধান্ত নিলাম। ভেতরে ঢুকতেই সব সেলসম্যানরা ইয়েহহহহ বলে চিৎকার দিলো। একে অপরকে জড়িয়ে ধরলো। আহা সে কি উল্লাস !

ম্যানেজারকে ডেকে বললাম, "বলো তুমি কি কি বিক্রি করতে চাও। আমি কিনবো।"

সে তার সেলসম্যানদের ডাকলো। সবাই মিলে আমাকে সার্ভ করলো। একেক সেকশনে একেকজন। মুহুর্তেই কর্মতৎপর হয়ে পরলো আড়ং ! ২ ঘন্টা লাগিয়ে ৩০টা বাস্কেটে প্রায় ৩০০ জামাকাপড় ও শোপিস নিয়ে কাউন্টারের পাশে না গিয়ে ফ্লোরে ঝুড়িগুলো রেখে গেট দিয়ে বের হয়ে গেলাম। না কিনেই ফিরে এলাম। আমার ইচ্ছা, আমি কিনবোনা। কার কি !

শপিংমল থেকে ফেরার পথে আবারো আড়ংয়ের সামনে উঁকি দিলাম। আমার কাছে সদাই বেচতে না পেরে তারা ফ্লোরে গড়াগড়ি দিয়ে কাঁদছে। দেখে ভালো লাগছে…

… এই ঈদে আমি কিচ্ছু পরবোনা ! "

মন্তব্য ২৪ টি রেটিং +১/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:০৭

রানার ব্লগ বলেছেন: একটা জিনিস ভালো লেগেছে আপনার লেখা হাত আগের থেকে আরো শার্প হয়েছে । আড়ং আলাদের কান্না কাটি আমারো দেখতে ভালো লাগে । একদিন যাবো দেখতে :D

০৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ। কিন্তু এপোস্টের ২/৩ ভাগ কপি করা এক ফেসবুকার এর ওয়াল থেকে। আজকে গেসিলাম। দেখি মশা মাছিও নেই। তাই আমিও কিছু না কিনে চলে আসছি। :D

২| ০৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:১৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: ঘটনা আসলে কি?

০৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: দেশদ্রোহী স্বাধীনতা বিরোধীরা বয়কট ভারত ও বয়কট আড়ং এর ডাক দিসে। কিন্তু কেউ তাদের কথা পাত্তা দিচ্ছেনা। ভারতীয় ও আড়ং এর পন্য আরও বেশি করব কিনতেসে মানুষ। এর ফলে ব্লগ ও ফেবুর জঙ্গি জামাত হতাশ।

৩| ০৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:৫২

কলাবাগান১ বলেছেন: স্পেনের রানীকে দেখলাম আড়ং এর গাউন পড়েছেন....জামতিরা আড়ংকে বয়কট করে কেন....ব্র্যাক তো আড়ং এর পিছনে আছে...মনে আছে ব্র্যাক এর এক সময় এর ভিসি আইনুন নিশাতকে জামাতে ইসলামীর ইফতারিতে অন্যতম প্রধান অথিতি ছিলেন

০৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:০৫

মোহাম্মদ গোফরান বলেছেন: আরে জঙ্গি জামাত শিবিরের কোন আইডোলোজি নেই। এথিক্স নেই। এই আইনুন না বঙ্গবন্ধুর বক্তব্য নিয়ে মিথ্যাচার করছে? হেতে তলে তলে জামায়াত শিবির এর নামে ভণ্ডামি করে কিনা দেখেন।

৪| ০৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:৫৯

শূন্য সারমর্ম বলেছেন:


আড়ং তরল দুধ আমি রাস্তারর মোড়ে মোড়ে ভেসে যেতে দেখেছি,, নালাগুলো সাদা হয়ে গেছে।

০৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: কি বলেন? এদিকে ছাত্রছাত্রীরা ব্রাক ইউনি বয়কট করছে। শিক্ষক শিক্ষিকারা শূন্য ক্লাসে গোমড়া মুখে বসে আছে। ক্লাসের ভেতর কোন ছাত্র-ছাত্রী নেই।

৫| ০৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:১৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



বড়ই আচানক আফসোস!
বড়ই চমেৎকার!!

০৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি ভারত ও আড়ং বয়কট করছেন তো? না হলে ভারতীয় দালাল ট্যাগ দিবে পাইক্যা জঙ্গিরা।

৬| ০৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:১৪

ডার্ক ম্যান বলেছেন: আমার মনে হয় প্রতি বছর ইদ আসলে আড়ং ইচ্ছে করে কিছু রিওমার ছড়ায়। এদের ব্যবসা তখন দ্বিগুণ হয়ে যায়।
জামায়াত আর এর সমর্থকরা হচ্ছে বেজন্মা। এদের কখনো বিশ্বাস করতে নাই।

০৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: আড়ং এর হিউজ ক্লায়েন্ট আছে। বিতর্কিত কিছু ইচ্ছা করে নিজেদের ইমেজ ও বিজনেস হ্যাম্পার করবে না। মূলত জঙ্গি ও রাজাকাররা আড়ং এর পেছনে লাগে কারণ আড়ং যা প্রফিট করে তার দুই তৃতীয়াংশ সুবিধা বঞ্চিত নারী দের ডেভেলপমেন্ট এর কাজে ব্যয় করা হয়।

শুধু জামায়াত আর এর সমর্থক নয়, বিএনপি ও সুশীল ভেক ধরে যারা ইনিয়ে বিনিয়ে তাদের সাপোর্ট দিচ্ছে পোস্ট ও মন্তব্যের মাধ্যমে তারাও বেজন্মা।

৭| ০৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:৫২

নিমো বলেছেন: view this link

ইপিবি ও এনবিআরের তথ্য বিশ্লেষণে দেখা যায়, পাকিস্তানে বাংলাদেশি তৈরি পোশাকের রপ্তানি কম হলেও আমদানির পরিমাণ বেশি। দেশি মুদ্রায় গত বছর পাকিস্তানে ৩০ কোটি টাকার (প্রতি ডলার ১০৮ দশমিক ২৪ টাকা হিসাবে) পোশাক রপ্তানি হয়। তার বিপরীতে গত বছর ১৪৪ কোটি টাকার পোশাক আমদানি হয়েছে। এর মধ্যে মেয়েদের সালোয়ার কামিজই আমদানি হয়েছে ১৩১ কোটি টাকার

অন্যদিকে, চীন ও ভারত থেকে আমদানির তুলনায় রপ্তানি বেশি বাংলাদেশি তৈরি পোশাকের। গত বছর ভারত থেকে বৈধপথে আমদানি হয় ১৬৪ কোটি টাকার তৈরি পোশাক। তার তুলনায় রপ্তানি প্রায় ৬১ গুণ বেশি। গত বছর ভারতে রপ্তানি হয়েছে প্রায় ৯ হাজার ৯৩৮ কোটি টাকার পোশাক। এদিকে গত বছর চীনের বাজারে প্রায় ৩ হাজার ৭৪৯ কোটি টাকার বাংলাদেশি তৈরি পোশাক রপ্তানি হয়। তার বিপরীতে ১৬৯ কোটি টাকার পোশাক আমদানি হয়েছে।

কী বুঝলেন!

০৮ ই এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:০৮

মোহাম্মদ গোফরান বলেছেন: জঙ্গি রাজাকারদের ও তাদের সমর্থক সুশীল ভেক ধারী, ও বি এএনপি ভেক ধারী ভন্ড স্বদেশী ভাইদের এগুলো নিয়ে কোন হাউকাউ নাই।

৮| ০৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৩:৩৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:







আপনি জন্মসূত্রে যে দেশের নাগরিক সেই দেশের সংবিধান অনুযায়ী দেশটি একটি ইসলামিক রাষ্ট্র এবং আপনার রাষ্ট্রের বেশিরভাগ নাগরিকই মোমিন মুসলমান এবং খাঁটি সাচ্চা মুসলমান ।

এখন কথা হচ্ছে ইসলামী বিধি অনুযায়ী নারী নেতৃত্ব সম্পূর্ণরূপে হারাম ।
এখানে মডারেশনের কোন সুযোগ নেই ।
তাই মাননীয় ব্লগার এর কাছে আমার প্রশ্ন হচ্ছে- আপনি বাংলাদেশের নারী নেতৃত্ব মানেন কিনা?

যদি মানেন তাহলে কয়েকটি কথা আছে ।
পরে বলব ।
আর যদি না মানেন তাহলে সেটার প্রতিবাদ আপনি কিভাবে করেছেন?
কেননা প্রতিবাদ করাটা আপনার জন্য ফরজ হয়ে গেছে।

০৮ ই এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: যারা বলে নারী নেতৃত্ব হারাম তারা আসলে ভণ্ড। এরাই তো গোলাপি আপুর শাড়ির আঁচল ধরে বসে আছে।

৯| ০৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৫৫

ইএম সেলিম আহমেদ বলেছেন: সে না হয় বুঝলাম। তা তোমার এতো জ্বলে কেন? ওপার থেকে গরুর মুত্র মনে হয় পেট পুরে খেয়ে এসেছো? :D

০৮ ই এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার ভাগ্য ভাল ইফতারের আগে রিল্পাই দিচ্ছি। না হলে এমন জবাব দিতাম আপনার বাপ গু আজম এসে কান্নাকাটি করত। বয়কট এর নামে ভন্ডামি করলে লাথি না দিয়ে করবটা কি?

১০| ০৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:২০

জ্যেষ্ঠ পান্ডব বলেছেন:

গুরুর প্রতি শিষ্যের এ কেমন ভালোবাসা?

০৮ ই এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:১৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ৫ দিন অফ ছিলাম।দেখি ব্লগের করুণ দশা। ব্লগের রিচ ও ভিউ আনতে আমার ব্লগিং করা অতীব গুরুত্বপূর্ণ। তাই গুরু বলেছেন ব্লগিং চালিয়ে যেতে।

১১| ০৮ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৪:১২

এক্সম্যান বলেছেন: ভারতীয় পন্য বয়কট করাও দেশবিরোধী কাজ? (ওরা গরু রপ্তানি শুরু না করা পর্যন্ত বয়কট চালানো উচিৎ)

রোজা আছি, কিছু বলতে পাচ্ছিনা। এই সব দালালরা ভারত যায়না কেন বুছিনা। বেইমানের বাচ্চারা।

জামাতী রাজাকার আর এইগুলো একই খোয়ায়ের শুয়োর, খালি নামে ভিন্ন।

০৯ ই এপ্রিল, ২০২৪ রাত ১২:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: শুধু ভারতের পন্য যারা বয়কট করে, ধর্মীয় কারণে আড়ং বয়কট করে এরা অবশ্যই রাজাকার ফাকিস্তানি জারজ। ভারত কি বাল ফালাতে যাবো? এই দেশে আমাদের জন্ম পাকি ভারতীয় আমেরিকান, চাইনিজ সব দেশের দালালদের লাথি মেরব বের করে দেয়ার জন্য। একদিকে ভারত বয়কট এর ডাক দিবেন অন্য দিকে সানি লিওনের এক্স ভিডিও দেখে গিটার বাজাবেন এ কেমন ভন্ডামি? পারলে যুক্তি খন্ডন করেন। ২য় বার গালাগালি করলে লাথি মেরে ফাকিস্তান পাঠায় দিব।

১২| ০৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:০১

কামাল১৮ বলেছেন: গাজী সাহেব লগইন করছেন কিন্ত কোন পোষ্ট করছেন না বা মন্তব্য করছেন না। খবর কিছু জানেন?

০৯ ই এপ্রিল, ২০২৪ রাত ১২:৩৯

মোহাম্মদ গোফরান বলেছেন: কয়েকজন ব্লগার ব্লগে বলে বেড়াচ্ছেন ওনারা ঢাকা ইউনির স্টুডেন্ট। কিন্তু উনার মতে তাহাদের এক্টিভিটিজ সি গ্রেড এর মাদ্রাসা ছাত্রদের মতো। এরা বিএনপি পরিচয় দিলেও বয়কট ভারত, বটতলায় কোরান পাঠ নাটক, বুয়েটে ছাত্ররাজনীতি ইস্যু গুলো নিয়ে এমন বক্তব্য দিচ্ছেন ঠিক যেমন ছাগু পিনাকী ও বাঁশের কেল্লার এডমিন দিয়ে থাকেন বলে তিনি মনেবকরেন। সম্ভবত সেই কারণে উনাকে ফ্রন্ট পেজ ও কমেন্ট ব্যান করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.