নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

আজ যদি গ্রেট শেখ হাসিনা ক্ষমতায় না থাকতেন তবে কি পিনাকী এভাবে মাস্তানি করতে পারত?

০১ লা জুলাই, ২০২৪ রাত ১১:৩৯


পিয়া জান্নাতুল জান্নাতুল ফেরদৌস প্রিয়া। একজন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেতা তারকা। একজন ইন্টারন্যাশনাল ফ্যাশন ও র‍্যাম্প মডেল। ছাগু পিনাকী অত্যন্ত আপত্তিকর ভাষায় ব্যাক্তি আক্রমণ করেছে উনাকে। কি তার অপরাধ? তার অপরাধ সে লাইভে এসে বলেছে - " এই যে আপনারা আমার পোস্টের নীচে এসে মন্তব্য করেন, - "বয়কট ইন্ডিয়া " তারা কি হিস্ট্রি জানেন? এই ইন্ডিয়া ১৯৭১ সালে আমাদের স্বাধীনতা যুদ্ধে জয়লাভ করতে আমাদের সহযোগিতা করেছে, হয়তো তাদের স্বার্থে করেছে, তাতে কি? তাদের একটু সাহায্যে যদি আমরা পরাধীন থেকে স্বাধীন হই তাহলে কার কি ক্ষতি? এই যে ফেসবুকে বয়কট করার কথা বলেন এই ফেইসবুক কারা বানাইছেন? তাদেরই প্রোডাক্ট বা সার্ভিস ব্যাবহার করে তাদেরই বয়কট করছেন? মার্ক জুকারবার্গ এর রিলিজিয়ন জানেন? অশিক্ষিতের একটা লেভেল থাকা উচিৎ ?ইন্ডিয়ান প্রোডাক্ট বয়কটের ডাক দেন।ইন্ডিয়ান গরু না আসলে কত % মানুষ কোরবানি দিতে পারত না পয়সার অভাবে? "

এই হইল পিয়ার অপরাধ। ব্যাস ছাগু কিং পিয়া বোতল সুন্দরী বলে উল্লেখ করে তার গ্ল্যামারের ১২ টা বাজাবেন বলে প্রকাশ্যে লাইভে এসে হুমকি দেয় ছাগু কিং পিনাকী। সেখানে তার চামচা জামায়াত শিবির মন্তব্যের মাধ্যমে অকথ্য ভাষায় গালাগালি করে।

দেশে নাকি বাক স্বাধীনতা নেই। সম্পূর্ণ ফেসবুক তথা সকল সামাজিক যোগাযোগ এর মাধ্যম গুলো দিনে রাতে সরকার ও ভারতকে গালিগালাজ। অথচ বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকলে এমন স্বাধীন মত প্রকাশ করা অসম্ভব হয়ে পড়ত।

জানি কয়েকজন বলবে পিয়া আমার বন্ধু বা সহকর্মী বলে আমি পিয়ার পক্ষে কথা বলছি, ভারতীয় দালাল তাই ভারতের পক্ষে কথা বলছি, নাস্তিক তাই মার্ক জাকারবার্গের এর পক্ষে কথা বলছি। মোটামুটি এমন কোন ট্যাগ নাই আমাকে দেয়া হবে না। এমন কোন বিশ্রী শব্দ নেই যেগুলোকে আমায় ব্যাক্তি আক্রমণ করার জন্য ব্যাবহার করা হবেনা। এগুলো সয়ে গেসে। আর গায়ে মাখিনা।

জয় বাংলা।
জয় বঙ্গবন্ধু
বাংলাদেশ চিরজীবী হোক।

মন্তব্য ২৪ টি রেটিং +১/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ০২ রা জুলাই, ২০২৪ রাত ১২:১২

অপ্রত্যাশিত হিমু বলেছেন: জয় বাংলা স্লোগান দিতে দিতে জান্নাতে চলে যান।

০২ রা জুলাই, ২০২৪ রাত ৯:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: যেহেতু আল্লাহ ও দেশের দুষমন মোল্লা ও শিবিরের হাতে শহীদ হতে পারি তাহলে আল্লাহ জান্নাত দিলেও দিতে পারেন।

২| ০২ রা জুলাই, ২০২৪ রাত ২:৪৯

শাহিন-৯৯ বলেছেন:


ভারতের গরু না এলে এ দেশের অনেকে কোরবানী দিতে পারবে না পয়সার অভাবে!! এই লাইন বেশ হয়েছে!! জয় কামলা।

০২ রা জুলাই, ২০২৪ রাত ৯:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: গরুর দাম সহ অনেক পন্যের দাম বেড়ে সাধারণ মধ্যবিত্ত ও গরীব মানুষের নাগালের বাইরে চলে যেত।

৩| ০২ রা জুলাই, ২০২৪ ভোর ৪:৫৬

আরেফিন৩৩৬ বলেছেন: আপনি একটা কিউট, চরম কিউট। স্বৈরাচারী কিউট। এর বেশি বলার নাই।

০২ রা জুলাই, ২০২৪ রাত ১০:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যা সবাই বলে আমি কিউট ও সৎ ও সত্যবাদী। স্বৈরাচার মুক্ত দেশ চাওয়ার আগে একটা স্বৈরাচার মুক্ত ব্লগ সৃষ্টি করে দেখান।

৪| ০২ রা জুলাই, ২০২৪ সকাল ৭:০৩

কামাল১৮ বলেছেন: পিনাকি হিন্দু মোল্লা।

০২ রা জুলাই, ২০২৪ রাত ১০:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: ও আসলে ধান্দাবাজ। ও জানে কোটি কোটি ছাগুর ভিউ দিয়ে কিভাবে রোজগার বাড়াতে হয়।

৫| ০২ রা জুলাই, ২০২৪ দুপুর ১২:০৯

নাহল তরকারি বলেছেন: ভারত আমাদের স্বাধীনতা যুদ্ধের সময় সাহায্য করেছে। তা ঠিক। সেটা অস্বীকার করা যায় না। ভারত আমাদের কে মাঘনা সাহায্য করে নাই। ইন্দ্রীরা গান্ধী হয়তো চাইছিলো ভারতীয় সৈন্য এই ভূখন্ডে তাদের সৈন্য রেখে এই অঞ্চল কে দখলে রাখা। বা এই অঞ্চল কে ভারতের প্রদেশ বানানো। আমার তো ব্যাক্তিগত ভাবে তাই মনে হয়। কারন ইন্ধীরা গন্ধীর মত রাজনীতিবিধদের বিশ্বাস করা যায় না। শেখ মুজিবুর রহমান সর্ব প্রথম প্লেন থেকে নেমেই ইন্দ্রিরা গান্ধী কে প্রশ্ন করেছিলেন “আপনাদের সৈন্য আমাদের দেশ থেকে কবে যাবে?” ইন্দ্রিরা গান্ধী উত্তরে বলেন “আপনার যথন ইচ্ছে, আমাদের সেনাবাহিনী আমি সরিয়ে নিবো।” একবার চিন্তা করুন শেখ মুজিবুর রহমান সময় মত ভারতীয় সৈন্য না সরালে কি হতো? আমরা হয়তো ভারতের প্রদেশ হতাম।

০২ রা জুলাই, ২০২৪ রাত ১০:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: স্বয়ং সৃষ্টি কর্তাও আমাদের উপর দয়া করতে বিনিময় হিসেবে ইমান আনা ক তার ইবাদত করা বাধ্যতামূলক করেছেন। সেখানে ভারত কিছুই না।

৬| ০২ রা জুলাই, ২০২৪ দুপুর ১২:৪৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: জয় বাংলা

০২ রা জুলাই, ২০২৪ রাত ১০:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: জয় বঙ্গবন্ধু।

৭| ০২ রা জুলাই, ২০২৪ দুপুর ১:০৫

নতুন বলেছেন: পিনাকির ভিডিও দেখে একটা জিনিস বোঝা যায় , দেশে বাঙ্গালীর খাইয়া দাইয়া কোন কাজ নাই।

কোন ভিডিও দিলেই মিলিওন ভিউ। B-)

উনিও বুঝতে পারছে, হাসিনার নাম জপে ইউটিউব থেকে টাকা কামানো যায় তবে খারাপ কি।

উনি যেই পরিমান শেখ হাসিনার নাম জপে.... সেই পরিমান সৃস্টিকর্তার নাম জপলে তিনি চ্যালচ্যালাইয়া বেহেস্তে চলে যাবেন... =p~

০২ রা জুলাই, ২০২৪ রাত ১০:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ব্লগেও দুই তিনজন পিনাকীর পোস্ট কপি-পেস্ট করে।

৮| ০২ রা জুলাই, ২০২৪ বিকাল ৪:২০

ধুলো মেঘ বলেছেন: ভারত আমাদের সাহায্য না করলেও আমাদের স্বাধীনতা আটকে থাকতো না। হয়তোবা চার পাঁচ মাস সময় বেশি লাগত, কিন্তু সেটা হলে এত এত অস্ত্র, এত এক যুদ্ধবন্দী তারা পেতোনা। ডিসেম্বরে সমস্ত পাকিস্তানী সেনা যখন ব্যাকফুটে, তখন গান্ডু বাহিনী এসেছে নিজেদের বীরত্ব ফলাতে। তাই আমরা বাঙালিরা ইন্ডিয়ানদের প্রতি কোন কৃতজ্ঞতা অনুভব করিনা।

পাকিপ্রেমীরা অবশ্য করে। সেই সময় ইন্ডিয়ান আর্মি না ঢুকলে বাঙ্গালী মুক্তি সেনারা আরামসে পাকিদেরকে কচু কাটা করতে পারতো। ইন্ডিয়ান আর্মি এসে গনীমতের মালের বিনিময়ে তাদের ইজ্জত রক্ষা করেছে।

বোতল সুন্দরী এইসব জানে না বলেই এখন তাকে গালাগাল হজম করতে হচ্ছে।

০২ রা জুলাই, ২০২৪ রাত ১০:০৫

মোহাম্মদ গোফরান বলেছেন: নতুন ভাই জবাব দিয়ে দিয়েছেন।

৯| ০২ রা জুলাই, ২০২৪ বিকাল ৪:৪৬

রানার ব্লগ বলেছেন: ৭১ সালে ভারতের অবদান কে ছোট করার কিছুই নাই । তাদের সৈন্য এই যুদ্ধে আত্মহুতী দিয়েছেন । কিন্তু পরবর্তিতে তাদের আচরণ মোটেও সৎ প্রতিবেশী সুলভ ছিলো না এমন কি এখনো নাই । কৃতজ্ঞতা প্রকাশের অর্থ এই না যে দুইটা কিডনি খুলে হাতে ধরিয়ে দেব । নিজে বাচলে পাড়ার নাম ।

আমাদের দেশে কিছু লোক আছে বর্ষা মৌসুম আসলে খেতের আইল বা সিমানা ঠেলা ঠেলি করে । ভারত ঠিক তাই করছে । অবশ্য বর্তমান মৌলবাদী সরকারের কাছ থেকে এর থেকে বেশি কিছু আশাকরা ভুল । ভারত কে দুধে ধোয়া ভাবার কিছুই নাই । একি কথা ফাকিস্থানের জন্য ও প্রজেয্য। তাহারাও বসে নাই ।

০২ রা জুলাই, ২০২৪ রাত ১০:০৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ভারত স্বার্থ ছাড়া হেল্প করেনাই।

১০| ০২ রা জুলাই, ২০২৪ বিকাল ৪:৫৭

রিফাত হোসেন বলেছেন: ভারত বাংলাদেশকে সহযোগীতা করেছে। এটা তাদের প্রয়োজনে হোক বা খুশি মনে, তা অস্বীকার করার সুযোগ নেই। এতে আমরা কৃতজ্ঞ ছিলাম ও থাকব। তেমনি ভারত আমাদের না সহযোগীতা করলেও আমাদের স্বাধীন হয়ে যেতাম ইনশাল্লাহ। যদি বঙ্গবন্ধুকে সম্পূর্ণ পাকিস্তানের ক্ষমতার অধিকারী মেনে নিত তাহলে বাংলাদেশ আলাদা হত না। বাংলাদেশের বাঙ্গালিদের অধিকার নিশ্চিতের সুযোগ তৈরী হয়ে যেত। আমরা বৈষম্যের স্বীকার ছিলাম বলেই স্বাধীনতার প্রয়োজন ছিল।
পাকিস্তানের আর্মিদের একজনও জীবিত ফেরত যেত না। হয়ত পাকিস্তানে আটকে পরা বাঙালি আর্মিদের মেরে ফেলত। তাতে হয়ত আমার বাবাও শহীদ হত। কিন্তু সংখ্যার পার্থক্য অনেক। অন্যদিকে ভারত পাকিস্তানে সরাসরি আক্রমন করলে পাকিস্তান দখন হয়ে যেত। কারণ পাকিস্তান পঙ্গু বাংলাদেশেই হত।

আর ইন্দিরা গান্ধী আর বর্তমান ভারতের মোদীর মধ্যে বিশাল পার্থক্য। যেমনই হোক ইন্দিরা যথেষ্ট ভদ্র ও ভাল মানুষ ছিলেন। না হলে শিখদের সাথে সমস্যার সময় নিজের শিখ দেহরক্ষীদের উপরেই বিশ্বাস রেখেছিলেন। আর তাদের হাতেই নিহত হলেন, যা দুঃখজনক।

দেশি ভাল মানের পণ্য ক্রয় করলে তো দোষের দেখছি না। বিদেশী পণ্য বর্জন করার ডাক আসতেই পারে। যেখানে ভাল দেশী পন্য পাবেন, সেটি নেওয়া যুক্তিযুক্ত মনে করি। আমাদের আগামী পদ্ক্ষেপ হতে পারে দক্ষ জনবল তৈরী করা যাতে ভারতে বৈদেশিক মুদ্রা চলে না যায় রেমিটেন্স হিসেবে। ভারতের প্রচুর নাগরিক বাংলাদেশে কর্মরত। তারা দক্ষ, এটা অস্বীকার করার সুযোগ নেই। আমাদের অদক্ষতার সুযোগে সেই জায়গাগুলো তারা পূরণ করেছে। আমারা প্রচুর বৈদেশিক মুদ্রা সাশ্রয় করতে পারব। আমি ব্যাংকে গেলেই এদের দেখা পাই। তার মানে কতমানুষ এই দেশে কর্মরত। কতটুকু বৈদেশিক মুদ্রা বৈধভাবে বা অবৈধভাবে ভারতে যাচ্ছে তা বাংলাদেশ সরকার সঠিকভাবে জানে না।

আমাদের ভারতীয় দালাল, পাকি দালাল, পাহাড়ি দালাল দরকার নাই। দরকার বাংলাদেশী দালাল!

০২ রা জুলাই, ২০২৪ রাত ১০:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: পরে এনসার দিচ্ছি। ধন্যবাদ মন্তব্যের জন্য।

১১| ০২ রা জুলাই, ২০২৪ বিকাল ৫:১৯

নতুন বলেছেন: ধুলো মেঘ বলেছেন: ভারত আমাদের সাহায্য না করলেও আমাদের স্বাধীনতা আটকে থাকতো না। হয়তোবা চার পাঁচ মাস সময় বেশি লাগত, কিন্তু সেটা হলে এত এত অস্ত্র, এত এক যুদ্ধবন্দী তারা পেতোনা। ডিসেম্বরে সমস্ত পাকিস্তানী সেনা যখন ব্যাকফুটে, তখন গান্ডু বাহিনী এসেছে নিজেদের বীরত্ব ফলাতে। তাই আমরা বাঙালিরা ইন্ডিয়ানদের প্রতি কোন কৃতজ্ঞতা অনুভব করিনা।

ভারতের সাহাজ্য না পেলে বাংলাদেশ কবে স্বাধিন হতো সেটা ভাবতে পারবেন না।

ফিলিস্তিন, কাস্মির, সিকিম, তি্ব্বত, সিরিয়া, ইয়ামেন, ইথিওপিয়া, মায়ানমারের মতন অনেক দেশই আছে যারা স্বাধিনতার জন্য সংগ্রাম করে যাচ্ছে।

ভারত পাকিস্তানকে দূবল করতে এটা করেছে সেটা ঠিক আছে। কিন্তু ততকালিন প্রধান মন্ত্রী ইন্দিরাগান্ধী ভালো মানুষ ছিলেন তাই ভারতীয় সৈনিক ফেরত নিয়েছিলেন।

১৯৭১ এ ভারতের সাহাজ্যর জন্য তাদের ভালো বললে সমস্যা নাই।

কিন্তু বর্তমানে ভারতকে আমার কলিজা কেটে দিতে হবেনা। তাদের সাথে দেশের ভালো হয় এমন ভাবে চুক্তি করতে হবে।

০২ রা জুলাই, ২০২৪ রাত ১০:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ সুন্দর গোছানো উত্তর দেয়ার জন্য।

১২| ০৩ রা জুলাই, ২০২৪ সকাল ১০:২৮

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
আমি দেশি ছাগল কোরবানি দিসি।
বাড়িতে সবাই মিলে দেশি গরু কোরবানি দিসে।
ইন্ডিয়ান গরুর তোরে দেশি গরু নিয়ে বাড়ি ফিরতে হয়েছে অনেক বেপারিদের। নিজের বাড়িতে পোষা গরু বিক্রি হয়নি অনেক। কাঁদতে কাঁদতে বাড়ি ফিরে ঈদ করেছে অনেকে।
আমরা শুধু বিক্রিত পশুর মালিকের কান্না দেখি।
নিজের পোষা পশু যখন অবিক্রিত থাকে সেই কান্না আমরা দেখি না। মিডিয়ায় আসে না। ফেসবুকে লাইক পরে না।
ওই বাড়িতে যে ঈদ হয়না, সেই খবর কে রাখে বলুন ?

জান্নাতুল পিয়া ইন্টারন্যাশনাল মডেল হতে পারে তাই বলে তিনি সঠিক বলবেন তেমনটা না। ধন্যবাদ।

১৩| ০৪ ঠা জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:০২

নতুন বলেছেন: আমাদের দেশের খামারীদের সার্থে বাইরের দেশের গরু ছাগল আমদানী বন্ধ করা উচিত।

ভারতীয় গরু অবশ্যই নিষিদ্ধ করা উচিত।

গোখাদ্যের দাম কমানো উচিত। দেশের ব্যবসায়ীরাও যে যেইভাবে পারে ধান্দা করে নেয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.