নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

জামায়াত শিবির আবারও একটি সুন্দর আন্দোলনকে মাটি করে দিল।

১৫ ই জুলাই, ২০২৪ রাত ৯:৩৪


নোট: এটি একটি সেনসেটিভ পোস্ট, পোস্ট না পড়ে, কিংবা পোস্টের মর্মার্থ না বুঝে, কিংবা পোস্ট এর অংশ বিশেষ পড়ে, কিংবা পোস্টে কি বুঝাতে চেয়েছি সেটা না বুঝে কেউ মন্তব্য করবেন না।

কোটা বিরোধী আন্দোলন দেশের বঞ্চিত ছাত্রছাত্রীরা করতেই পারে। সমস্যার সূত্রপাত হয় যখন থেকে ওরা মুক্তিযোদ্ধা কোটা বাদ দিতে বলে। যুক্তি প্রদর্শন করে দেশে ভুয়া মুক্তিযুদ্ধা অনেক। তো তারা তো বলতে পারতেন "ভুয়া মুক্তিযোদ্ধা কোটা বাতিল চাইন"। কিন্তু না, তাদের আসল সমস্যা যেহেতু মুক্তিযুদ্ধের সাথে তাই তারা মুক্তিযোদ্ধা কোটা বাতিল করার দু:সাহস দেখাতে থাকল। কি বয়ংকর আবদার! মুক্তিযোদ্ধা দের কোটা নাকি বাদ দিতে? ওই নিমুখ হারামরা কি বলছে এসব! যারা আমাদের জীবন দিয়ে ও বাজি রেখে বাংলাদেশ এনে দিয়েছেন তাদের কোটা নাকি বাদ দিতে হবে।

তাই শুরু থেকে সন্দেহ ছিল - এই আন্দোলন এর মূলে ছিল দেশ ও মুক্তিযুদ্ধ বিরোধীরা।সাধারণ ছাত্রছাত্রীদের নিরীহ আন্দোলনকে বরাবরের মত উছিলা হিসেবে দেখিয়ে সরকার ও দেশের বিরুদ্ধে ঘৃণ্য ষড়যন্ত্র করে।

একটি আন্দোলন যখনই সফলতার ধারে প্রান্তে আসে জামায়াত শিবির ও তাদের পালক পুত্র অনলাইন এক্টুভিস্টরা সেটা প্রশ্নবিদ্ধ করেছে। এবারও তার ব্যাতিক্রম হয়নি। নিজস্ব ঘৃণ্য দেশ বিরোধী ষড়যন্ত্র সফল করার লোভে ছাত্রছাত্রীদের স্লোগান দেওয়ালো - " আমরা সবাই রাজাকার " ছি: এই নোংরা ঘৃণ্য শব্দটা কিভাবে সাধারণ ছাত্রদের উপর ছাপিয়ে দিল ঘৃণ্য জামাত শিবির। যেহেতু আন্দোলন কারীরা নিজেরাই বলছে ওরা রাজাকার তখন মুক্তি যুদ্ধের স্বপক্ষের শক্তি যদি ওদের কাল থেকে দমন করে তবে আগামী ৬/৭ দিনে এই আন্ডোলন জলে যাবে।

এই আন্ডোলন প্রশ্নবিদ্ধ ও ব্যার্থ হওয়ার পেছনে আবারও জামায়াত শিবির ও তাদের পোষ্য এক্টিভিস্ট ওরফে ছাগুরা দায়ী। অনেকের ১৪ পুরুষের কেউ রাজাকার বলে তাদের ছেলেদের রাজাকার বলা যাবেনা কারণ তরুণ প্রজন্ম বুঝে গেসে রাজাকার ইতিহাসে একটি কলংকিত শব্দ।তারা মুক্তি যুদ্ধের চেতনায়, বুকে দেশ প্রেম ধারণ করে বড় হতে পারে।তাই একজন মানুষ গোপনে বা প্রকাশ্যে, প্রত্যক্ষ বা পরোক্ষভাবে, বিএনপি বা সুশীলের ভেক ধরে জামাতি কার্যক্রম না চালায়, বা তাদের সাথে সম্পৃক্ত না থাকে তাকে রাজাকার বলা অন্যায়। চট্টগ্রামে জামাত শিবির বেশী। এসব পরিবার থেকে উঠে আসা অসংখ্যতরুণ তরুণী দের আমি চিনি, যারা হাসতে হাসতে দেশের জন্য জীবন দিয়ে দিতে প্রস্তুত। তাই মাননীয় প্রধানমন্ত্রী সবাইকে ঢালাওভাবে রাজাকার বলে ভুল কাজ করেছেন। আজ চট্টগ্রামের ২ নং গেইটে ছাত্রলীগ ও পুলিশের সাথে সাধারণ ছাত্রছাত্রীদের মারামারি স্বচোক্ষে দেখলাম। দেখলাম সাধারণ ছাত্রছাত্রীদের ছাত্রলীগ অহেতুক মারছে। ছাত্রছাত্রীদের গায়ে হাত তুলার তীব্র নিন্দা সহ প্রতিবাদ জানাই।

পরিশেষে বলতে চাই কোন ভালো ঘরের সন্তান জামায়াত শিবির সমর্থন করতে পারেনা, ৩০ লক্ষ শহীদ, ৩ লক্ষ সম্ভ্রম হারানো মা বোন এর সম্মানের উপর থুথু নিক্ষেপ করে যে ঘৃণ্য জঙ্গি দলটি গঠিত হয়েছে ওটার নাম জামাত শিবির, যারা এই যুগে এসেও জামাত শিবির করে অথবা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ওদের সমর্থন করে ওরা পাকিস্তান ক্যাম্পে জন্ম নেওয়া একএকজন জারজ সন্তান। তদ্রূপ যারা ৭১ এর পরবর্তী জন্ম নিয়ে যারা শিবির করে, তাদের মতবাদে সমর্থন করে, গোপন বৈটকে যায়, জোটবদ্ধ হয় , পিরিত করে, দেশপ্রেমিক কে গালি ফাইল মদদ ঈ উস্কে দেয়, পৈশাচিক আনন্দ পেয়ে হা হা হি হি করে তারাও রাজাকার।যে ভাষায় আপনি কথা বলছেন সে ভাষার যারা শত্রু তাদের সাথে কিসের এত সখ্যতা? ছাত্রদের একটি নিরীহ দাবী, কোটা নয় মেধা দিয়ে চাকুরী দিন। কিছু রাজাকার শাবক মুক্তিযুদ্ধা কোটা উঠিয়ে দিতে বলায় পুরা আন্দোলনটাই প্রশ্নবিদ্ধ হয়ে যায়। পূর্ব অভিজ্ঞতা থেকে আমি নিশ্চিত, জামাত শিবির এই আন্দোলনকে দেশে ছাগুত্ববাদ কায়েমের হাতিয়ার বানানোর কারণে আর একটি আন্দোলন ব্যর্থ হল। কাল থেকে সাধারণ ছাত্রছাত্রীদের মাবাবারা বের হতে দিবেনা ভয়ে। যারা বের হবে, তল্লাশি করে দেখা যাবে এরা গোপনে জামাতের সাথে কোন না কোন ভাবে জড়িত। এবং চতুর সরকার প্রমাণ করে দিবেন - মাননীয় প্রধানমন্ত্রীর রক্তব্য সঠিক।

স্বৈরাচার ও রাজাকার মুক্ত বাংলাদেশ চাই।
জয় বাংলা।
জয় বঙ্গবন্ধু।
বাংলাদেশ চিরজীবী হোক।

মন্তব্য ৪৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৪৬) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুলাই, ২০২৪ রাত ৯:৪৭

হাসান কালবৈশাখী বলেছেন:
রাজাকারকে রাজাকার বলা হলে রাজাকার বাদে অন্যকারো গায়ে লাগার কথা না।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কি শিশু? যে শব্দটি গালির চেয়েও জঘন্ন খারাপ তা দিয়ে নিজের পরিচয় ঘোষণা করছে?
এটা রাষ্ট্রোদ্রোহীতার সামিল সেই বোধটুকু নেই।
ওদের চিরদিনের জন্য শিক্ষা হোক। বিরোধী মত থাকলেও মাত্রাজ্ঞান জরুরি।

১৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: রাজাকার এর ছানাপানারা আন্দোলনে ঢুকে পুরা আন্দোলনটাই ব্যর্থ করব দিল। শিবির কর্তৃক সৃষ্ট ছাগু মার্কা শ্লোগান দিয়ে ছাত্রছাত্রীরা নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছে।

২| ১৫ ই জুলাই, ২০২৪ রাত ৯:৪৯

জ্যাক স্মিথ বলেছেন: এই আন্দোলনটা প্রথমে শান্তিপূর্ণই ছিলো, পরে জামাত-শিবীর আন্দোলনের সাথে মিশে পুরো বিষয়টাকে ভুন্ডুল করে দিয়েছে।

১৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৩৯

মোহাম্মদ গোফরান বলেছেন: শোয়রের বাচ্চা জামায়াত শিবির সব জায়গায় ল্যাদাইয়া দুর্গন্ধ করে।

৩| ১৫ ই জুলাই, ২০২৪ রাত ৯:৫৯

হাসান কালবৈশাখী বলেছেন:
তুমি কে আমি কে??
খুব ঈদ ঈদ লাগছে না?
উত্তর নিয়ে নে…শু. “তুই রাজাকার তোর বাপও রাজাকার”
একজন সুস্থ্য বিবেকের মানুষ কখনো নিজেকে রাজাকার বলতে পারে না। শেখ হাসিনা যেটা বলছে সেটা রাজনৈতিক ট্রাম্প ব্যাবহার করে বলছে। সেটা তার দোষ, তার ভুল, এই ভুলটা সে ও তার দলের অথর্ব নেতারা মাঝে মধ্যেই ব্যবহার করে, আর সেই সুযোগটা লুফে নেয় আসল রাজাকার শাবকরা।
তারা সুকৌশলে রাজাকারের মত ঘৃণিত শব্দটাকে নরমালাইজ করার চেষ্টা করে।
আর, আন্দোলনের ফ্লো ফ্লোতে সাধারণ ছাত্র-ছাত্রীদের অনেকে তাদের সুরে সুর মিলিয়ে একই শ্লোগান ধরে। কিছুটা অসাবধানতায় কিছু ছাত্রের এই শ্লোগানে কিছু রাজাকার অর্গাজমের সুখ পায়। তারা সাময়ীক মনে করে নেয় যে, দেশ তারা দখল করে ফেলছে।
দুষ্ট রাজনীতিবীদদের রাজনৈতিক অপকৌশল ও রাজাকার সাবকদের আস্ফালন বন্ধে সচেতন ছাত্র-ছাত্রীদের, সচেতন নাগরিকদের সচেতন থাকতে হবে।

ফেবুতে প্রাক্তন ব্লগার মাহামুদুল হাসান কায়রো

১৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: জামাত শিবির ধর বস্তা ভর জবাই কর। পাকিস্তান পাচার কর।

৪| ১৫ ই জুলাই, ২০২৪ রাত ১০:২১

জ্যেষ্ঠ পান্ডব বলেছেন: গোফরান ভাই, এই মেয়েটা ছাত্রী সংঘের কোন পোস্টে আছে? দেখছেন কি নিরিহ ভেক ধরছে?
আরো পিটিয়ে মাইরা ফেলল না কেন?

১৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: কি বুঝাইলেন বুঝলাম না।

৫| ১৫ ই জুলাই, ২০২৪ রাত ১০:৩৮

তানভির জুমার বলেছেন: জ্যেষ্ঠ পান্ডব বলেছেন: গোফরান ভাই, এই মেয়েটা ছাত্রী সংঘের কোন পোস্টে আছে? দেখছেন কি নিরিহ ভেক ধরছে?
আরো পিটিয়ে মাইরা ফেলল না কেন?

তুই হায়েনা তুই কুলাঙ্গার।

১৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৪৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ব্লগারদের তুই তুকারী আমার ব্লগে চলবেনা। আপনি ভুল জায়গায় এসেছেন।

৬| ১৫ ই জুলাই, ২০২৪ রাত ১০:৪১

নতুন বলেছেন: যারা এই ছাত্রলীগের পক্ষে সাফাই গাইতে আসবে তারা যে মানুষ না আয়ামীলীগ তার প্রমান রেখে যাচ্ছে।

আপনিও শিবিরের জুজু নিয়ে আইছেন।

কোন কিছুই ছাত্রলীগের এমন হামলা জাস্টিফাই করতে পারবেননা।

এটা জঘন্য মন মানুষিকতা, সন্ত্রাসী কাজ।

এই সংঘর্সে যদি কোন ছাত্র ছাত্রী মারা যায় তার দায় ভার কে নেবে?

যখন আপনার সন্তান হবে তখন হয়তো অনুভব করতে পারবেন যে একজন মা বাবারসন্তানতে মেরে ফেললে কেমন লাগতে পাবে।

১৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ছাত্রলীগ ছাত্রছাত্রীদের গায়ে হাত তুলে চরম অন্যায় করেছে। তবে একটি ন্যায্য দাবী আদায়ের আন্দোলন নিয়ে যদি বিম্পি জামাত নোংরা রাজনীতি করে ছাত্রলীগ বসে থাকবেনা।

৭| ১৫ ই জুলাই, ২০২৪ রাত ১০:৪৭

পাইকার ১.১.২ বলেছেন: শিবির ট্যাগ দিয়ে জনসাধারণের অরাজনৈতিক আন্দোলন বানচাল করা খুবই পুরোনো একটা টেকনিক। এখানেও একাধিক লীগের দালাল ক্রমাগত গোয়েবলসিয় কায়দায় ট্যাগ দিয়ে যাচ্ছে। আপনি ও কয়েকজন তাতে তা দিচ্ছেন। আপনি কোন যুক্তিতে বলেন কালকে সাধারণ শিক্ষার্থীদের বাবা মা বের হতে দিবে না? যারা ভার্সিটিতে পড়ে তাদের বেশিরভাগ পরিবার থেকে আলাদা থাকে। তারা বন্ধুদের সাথে একজোট হয়ে ন্যায্য দাবি আাদায়ে বের হবেই। পরিবারের নিয়ন্ত্রণ থাকলে নব্য এনএসএফরা হকিস্টিক,রামদা, পিস্তল নিয়া ঝাঁপায়ে পড়ত না। রাজনীতি করত না।

১৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: শিবির এই আন্দোলনকে মাটি করে দিছে।

৮| ১৫ ই জুলাই, ২০২৪ রাত ১০:৫৪

কামাল১৮ বলেছেন: যদি আন্দোলন সহিংস হয়ে উঠে তবে একাধিক মারা যাবে।সরকার স্পষ্ট ঘোষণা দিয়েছে, সহিংসতা সহ্য করা হবে না।অহিংস আন্দোলনে সরকারের আপত্তি নাই।আন্দোলনের গতিপ্রকৃিতি ভালো না। নেতৃত্বে ভেজাল আছে।

১৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: আন্দোলন কে বিম্পি জামাত প্রশ্নবিদ্ধ করছে ক্ষমতার লোভে।

৯| ১৫ ই জুলাই, ২০২৪ রাত ১১:০৮

বাউন্ডেলে বলেছেন: "এতোদিন চাইলো অধিকার, পরিচয় দিলো রাজাকার!"
"যাদের পরিচয় রাজাকার,
তাদের কিসের অধিকার!"

১৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: সেটাই।

১০| ১৫ ই জুলাই, ২০২৪ রাত ১১:৫১

এস.এম.সাগর বলেছেন: ভালো মানুষ কখনো আওমীলিগ ছাগু লিগ করতে পারেনা

১৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি বিশ্বাস করি আমি একজন ভালো মানুষ। আমি যুবলীগ করি। বরং শিবিরের চেয়ে লীগ ভালো।

১১| ১৬ ই জুলাই, ২০২৪ রাত ১২:২৮

এক্সম্যান বলেছেন: আপনি কবে এই আন্দোলনের সমর্থক ছিলেন? আপনিতো ছিলেন এইদিনের আশায় কবে আপনার প্রানপ্রিয় দল সন্ত্রাসী ছাত্রলীগ সাধারন ছাত্র-ছাত্রীদের উপর হামলে পরবে আর আপনি শিবির ট্যাগ লাগাতে পারবেন।

১৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: শিবিরের চেয়ে সন্ত্রাসী কোন দল হতে পারেনা।

১২| ১৬ ই জুলাই, ২০২৪ রাত ১:১৬

এক্সম্যান বলেছেন: একটা কথা বলতে ভুলে গেছি, সন্ত্রাসী ছাত্রলীগ হামলা করার আগ পর্যন্ত আন্দোলন শান্তিপুর্নই ছিল।

১৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: না আন্দোলন শিবিরের শ্লোগান যুক্ত করে এই আন্দোলন প্রশ্নবিদ্ধ হয়েছে।

১৩| ১৬ ই জুলাই, ২০২৪ বিকাল ৫:১২

বিদ্রোহী পুরুষ বলেছেন: রাজাকার জামাত শিবির ট্যাগ লাগায়া আর কতদিন চেতনা ব্যবসা কইরা খাবা।
রাজাকার শব্দটা শুনে আর খারাপ লাগেনা। বঙ্গবন্ধু বেচে থাকলে তিনিও আজ রাজাকার হতেন। লড়তেন এই চেতনা ব্যবসায়ীদের বিরুদ্ধে।

১৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি স্টুডেন্ট পলিটিক্স করছি। আমি যে কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে পাশ করছি সেগুলো শিবিরের দখলে ছিল। জীবন বাজি রেখে তাদের বিরুদ্ধে লড়ছিব।জামাত শিবির চিনতে আমার ভুল হয়না।

১৪| ১৬ ই জুলাই, ২০২৪ রাত ৮:১৫

নতুন বলেছেন: লেখক বলেছেন: ছাত্রলীগ ছাত্রছাত্রীদের গায়ে হাত তুলে চরম অন্যায় করেছে। তবে একটি ন্যায্য দাবী আদায়ের আন্দোলন নিয়ে যদি বিম্পি জামাত নোংরা রাজনীতি করে ছাত্রলীগ বসে থাকবেনা।

আবার জামাত শিবিরের জুজু দেখাইতেছেন। আর দেখাবেন না প্লিজ।

আপনার কাছে প্রমান আছে যে শিবির জড়িত? গলাবাজী করে দেশের সম্পদ লুটে পুটে খাচ্ছে আয়ামীলীগ, আপনি এদের পক্ষে সাফাই গাইছেন?

আপনি কি ভিডিও গুলি দেখেছেন?

আপনিও দেখে থাকবেন যে কিভাবে জামাত শিবির সাধারন ছাত্রদের সাথে মিলে আপনার আয়ামীলীগের ছাত্রলীগের উপরে হামলা করেছে?

শোনেন সন্ত্রাসী ছাত্রলীগের কোন অধিকার নাই কারুর গায়ে হাত তোলার। অন্যায় কে ইনিয়ে বিনিয়ে সমর্থন দেবার কিছু নাই।

আপনার ছাত্রলীলের মতন সন্ত্রাসী বর্তমানে আর কোথাও নাই। এরা জামাত শিবির বেচে বেচে আর কত খাবে?

৫ জন মারা গেছে আর কত লাশ হলে আপনাদের মন ভরবে?

জামাত শিবির নাশকতার পরিকল্পনা করছেতে সেটার জন্য পুলিশ আর্মি পাঠান।

এই ৫ জনের পরিবার পরিজন কেমন আছে ? শেখ হাসিনা তো ঠিকই নাকে সরিশার তেল দিয়ে ঘুমাবেন। কিন্তু এই ৫ টি পরিবারে সর্বনাস করলো আপনার খুনি আয়ামীলীগ।

১৭ ই জুলাই, ২০২৪ সকাল ১১:০৯

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি ভাই দলকানার মত কথা বলছেন। আপনি একজন আধুনিক মানুষ হিসেবে নিজেকে রিপ্রেজেন্ট করেন আবার বিম্পি জামাতলে প্রোটেক্ট করেন এটা তো ঠিক না। এই আন্দোলন থেকে শোয়রের বাচ্চা রাজাকাররা ফায়দা লুটতে চাচ্ছে এই সত্য স্বীকার করক্তে আপনার এমন খারাপ লাগছে কেন?

কিসের স্বৈরাচার ও ছাত্রলীগের বিরুদ্ধে ভয়েজ রেইজ করেন, আগে একটা স্বৈরাচার মুক্ত ব্লগ বানাইয়া দেখান তারপর দেশ নিয়ে ভাইবেন। ছাত্রদের উপর হামলার নিন্দা সবাই জানাচ্ছে।

শেখ হাসিনা জাস্ট বলছেন কোটা মুক্তিযোদ্ধাদের নাতিদের না দিয়ে কি রাজাকার দের দিব? ছাত্রদের দিয়ে স্লোগান দেওয়ালেন "আমরা সবাই রাজাকার "। এই স্লোগান উদ্দেশ্য প্রনোদিত।

জাতীর জনককে খুন করার পর খুনী জিয়া ও তার বংষধর দেশ ও দেশের মানুষের উপর কি নির্মম নির্যাতন নিপীড়ন করেছে সবাই দেখছে। জারজ রাজাকার জামাত শিবির কিভাবে জঙ্গিবাদ ওয়াজ বানিজ্য মৌলবাদ কায়েম করছে সবাই দেখছে।

এদের পক্ষে কথা বলা খুবই দু:খজনক।

১৫| ১৬ ই জুলাই, ২০২৪ রাত ১০:২২

এক্সম্যান বলেছেন: লেখক বলেছেন: না আন্দোলন শিবিরের শ্লোগান যুক্ত করে এই আন্দোলন প্রশ্নবিদ্ধ হয়েছে।

আবারো গুজব, অবস্য এছারা আপনাদের কিছু করার নাই।

আর সত্য হলেও নেতারা উস্কানিমুলক বক্তব্য দিয়ে সন্ত্রাসী ছাত্রলীগকে লেলিয়ে দিল কেন? দেশে কি আইন নাই। যেখানে পারেনা সেখানেতো ঠিকই আদালতের ঘারে বন্দুক রাখে।

আপনার দল যদি সত্যি দেশের পক্ষের শক্তি হয়ে থাকে, সন্ত্রাসীদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তীর ব্যাবস্থা করবে।

আর আপনিও যদি দেশের পক্ষের হয়ে থাকেন তাহলে তাহলে সন্ত্রাসীদের ছবিসহ শাস্তী দাবী করে পোষ্ট দেবেন।

১৭ ই জুলাই, ২০২৪ সকাল ১১:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: যেখানে রাজাকার সেকগানে মুক্তিযোদ্ধারা লড়াই করবে। এটাই নিয়ম।

১৬| ১৬ ই জুলাই, ২০২৪ রাত ১০:৫৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আহা এমন হিংস্র চেতনাধারীরা আছে বলেই এমনটা দেখতে হচ্ছে দেশের মানুষের! দেখতে থাকেন , আরো হিংস্রতা দেখবেন। কিছু পশু যেমন নিজের শাবক ভক্ষণকরে তেমন করে এই ছাত্রলীগের কুলাংগারগুলো যখন নিজের ভ্রক্ষণ করতে থাকবে তখন তাদের থামানোর কেউ থাকবে না।

১৭ ই জুলাই, ২০২৪ সকাল ১১:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: রাজাকার শোয়রদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হিংস্র হবেই। এই দেশের একমাত্র কুলাঙ্গার জাতীর জনকের খুনীরা ও জামায়াত শিবিরের খুনীরা।

১৭| ১৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৫:৩২

নতুন বলেছেন: কিসের স্বৈরাচার ও ছাত্রলীগের বিরুদ্ধে ভয়েজ রেইজ করেন, আগে একটা স্বৈরাচার মুক্ত ব্লগ বানাইয়া দেখান তারপর দেশ নিয়ে ভাইবেন। ছাত্রদের উপর হামলার নিন্দা সবাই জানাচ্ছে।

শেখ হাসিনা জাস্ট বলছেন কোটা মুক্তিযোদ্ধাদের নাতিদের না দিয়ে কি রাজাকার দের দিব? ছাত্রদের দিয়ে স্লোগান দেওয়ালেন "আমরা সবাই রাজাকার "। এই স্লোগান উদ্দেশ্য প্রনোদিত।


ভাই শেখ হাসিনার সন্ত্রাসী ছাত্রলীগ ছাত্রদের পেটানোর সাহস পায় কোথায়? গায়ে হাত দেওয়া একটা ফৌজদারী অপরাধ।

এই রাজাকারের স্লোগান দিয়ে অপরাধের ছাফাই গাইতে আসবেনা না।

১৭ ই জুলাই, ২০২৪ রাত ৮:৪৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি নিজে ছাত্রদের পক্ষে পোস্ট দিসি। আমি কোটা সংষ্কার এর পক্ষে। শুধু বলছি মেরুদন্ডহীন জামাত বিম্পি যদি এই আন্দোলন থেকে ফায়দা লুটে, তবে ছাত্রলীগ ছেড়ে কথা বলবেনা। এখানে আপনি জামাতের জুজু টেনে আনলেন কেন?

১৮| ১৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৫:৫৭

নতুন বলেছেন: ছাত্রলীগের এই হামলায় সবচেয়ে ক্ষতি হয়েছে কার বলতে পারেন????

শেখ হাসিনার, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের চেতনার।

এই প্রজন্মের সামনে শেখ হাসিনা তার সন্মান খোয়ালেন শুথুই তার তৌরি দানবের কারনে।

সকল হল থেকে ছাত্রলীগকে বের করে দিয়েছে, এরা আবার ফিরে আসবে, স্লোগান দিতে, কারন টুপাইস কামাতে হবেতো।

কিন্তু সাধারন ছাত্রদের গায়ে হাত দিয়েছে তার দায় পড়বে শেখ হাসিনার উপরে।

সকল ছাত্রছাত্রী তাদের বাবা মায়ের মনের অবস্থা কেমন? তাদের মনে কি আর শেখ হাসিনার প্রতি কোন সন্মান থাকবে।

সমস্যা নাই, নেতারা তো রাজাকার আর মুক্তিযুদ্ধের চেতনা বিক্রি করতে পারলেই চলে... তারা এতো কিছু ভাবে না। ;)

১৭ ই জুলাই, ২০২৪ রাত ৮:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার ছাত্রলীগের জন্য চিন্তিত হওয়া দেখে খুশি হলাম।

১৯| ১৭ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:৩০

আঁধারের যুবরাজ বলেছেন: @লেখক বলেছেন: আপনি ভাই দলকানার মত কথা বলছেন।

আপনি নিজে আপনারই এক লেখাতে লিখেছিলেন যে , আপনি আওয়ামীলীগের "অন্ধসমর্থক ", অথচ এখন এক ব্লগারকে "দলকানা" বলছেন !

বিবেকহীন এবং নির্লজ্জ ছাড়া কেউ ছাত্রলীগের অন্যায়ের সাফাই গাইবে না।

১৭ ই জুলাই, ২০২৪ রাত ৮:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: জামায়াত কে নিয়ে পোস্ট দিলে আপনার খারাপ লাগে কেন?

২০| ১৭ ই জুলাই, ২০২৪ রাত ৯:০৫

নতুন বলেছেন: লেখক বলেছেন: আপনার ছাত্রলীগের জন্য চিন্তিত হওয়া দেখে খুশি হলাম।


ছাত্রলীগ, ছাত্রদল, শিবির সবাই রাজনিতিক দলের লাঠিয়াল মাত্র।

যারা ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা তারা বছরের পর বছর ছাত্রই থাকে। তারা এতো সম্পদ কিভাবে বানায়?

দেশকে জামাত শিবির মুক্ত রাখার মতন এতো মহান কাজ করে তাদের ব্যাংক একাউন্টে টাকা আসে কোথা থেকে???

আজ শেখ হাসিনার ছাদ থেকে ছাত্রলীগের পোলাপাইনের ভিডিও দেখেছেন বলেছেন, কিন্তু উনি কি তার সূর্যসন্তানেরা ঢাবি কে কিভাবে সাধারন ছাত্রদের উপরে ঝাপিয়ে পরেছেন সেটা দেখেছেন???

আর তার ফলাফল কি হইলো? রাতে সকল হল থেকে আপনার সূর্যসন্তানদের বের করে দিয়েছে।

আজ পুলিশ না থাকলে আপনার ছাত্রলীগের নেতারা ৫ মিনিট করে ফু দিয়ে কি কি করতেন?????

আশা করি জনগন কোনদিন ভোট দিয়ে ভালো নেতা নিবাচিত করতে পারেবে।

১৭ ই জুলাই, ২০২৪ রাত ৯:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: বাংলাদেশ গরীব দেশ। দূর্নীতি ও চুরি করা ছাড়া এই দেশে বড় লোক হওয়া সম্ভব নয়। ব্লগে ভুয়ারা দুর্নীতি করলে বলে চোর, লোন নিলে বলে ভিক্ষুক বলে অপমান করে। মানুষ করবে কি?

২১| ১৭ ই জুলাই, ২০২৪ রাত ৯:৩০

আঁধারের যুবরাজ বলেছেন: জামাত নিয়ে আমার খারাপের কিছু নাই। এখানে জামাতের কোনো আন্দোলন হচ্ছে না। দেশের সাধারণ ছাত্রদের বৈধ আন্দোলন হচ্ছে। আপনার মতো কিছু "দলকানারা " ভাঙা রেকর্ডের মুখস্ত বুলি আওড়ে যাচ্ছেন। এখন আমি প্রশ্ন করি , ছাত্রলীগের অন্যায়ের প্রতিবাদ করলে আপনার জ্বলে কেন?

১৭ ই জুলাই, ২০২৪ রাত ৯:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি একমাত্র ছাত্রলীগ সম্ভবত যে অনেক নিরাপরাধ ছাত্রদলকে অতীতে বর্তমানে অনেক ভাবে হেল্প করছি। বিশ্ববিদ্যালয়ে যেয়ে পরীক্ষা দিতে সহযোগিতা করছি। আমি দলকানা হলে কি এগুলো করতাম?

২২| ১৭ ই জুলাই, ২০২৪ রাত ১০:০৭

আঁধারের যুবরাজ বলেছেন: নিরাপরাধ মানুষকে সাহায্য করে ভালো কাজ করেছেন। তেমনি যেকোনো রাজনৈতিক দলের অপরাধের নূন্যতম সমলাচনা করাটাও আমাদের উচিত। যত বড় অপরাধী হোক তাকে পিটিয়ে মেরে ফেলা ,গুলি করা কোনো ভাবেই সমর্থনযোগ্য না। "দলকানা " বা "অন্ধসমর্থক " সমার্থক শব্দ ,আপনি নিজেই নিজেকে এই বলে পরিচয় দিয়েছিলেন।

ওবায়দুল কাদের নির্দেশে বা উস্কানিতে ছাত্রলীগ দেশজুড়ে এই তান্ডব চালিয়েছে। এদের এই তান্ডবের জন্যই দেশ জুড়ে আওয়ামীলীগ সমর্থকদের অনেকেই প্রতিবাদ করছে। এমনকি ভারতের মিডিয়াতেও সত্য তুলে ধরা হয়েছে।

একসময় ছাত্রদের উপরে খুর বা চাপাটি দিয়ে আক্রমণ করতো শিবিরের গুন্ডারা ,আজকে ছাত্রলীগের গুন্ডারা চাপাটি রড নিয়ে আক্রমণ করছে। হসপিটালেও হামলা চালিয়েছে।

১৮ ই জুলাই, ২০২৪ সকাল ১০:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনারা পুলিশ ও ছাত্রলীগ কে মেরে ফেলতে পারলে উল্লাস করেন কেন?

২৩| ১৯ শে জুলাই, ২০২৪ রাত ১:১৯

আঁধারের যুবরাজ বলেছেন: @লেখক বলেছেন: আপনারা পুলিশ ও ছাত্রলীগ কে মেরে ফেলতে পারলে উল্লাস করেন কেন?

- আমার কোন মন্তব্যের প্রেক্ষিতে আপনার মনে হয়েছে আমি উল্লাস করেছি ? "আপনারা " বলতে কাদের বুঝাচ্ছেন? ট্যাগ লাগাচ্ছেন ?আর কত নিচে নামাবেন নিজেকে ? ছিঃ !

২৪| ১৯ শে জুলাই, ২০২৪ বিকাল ৪:৫৭

ফিনিক্স পাখির জীবন বলেছেন: আপনার কথাটা আংশিক সত্যি। আন্দোলনের ভেতরে জামাত শিবিরকে ঢোকার রাস্তাটা খুলে দিয়েছে যারা, ছাত্রলীগ, তাদের বাদ দিয়ে দিলেন?

শান্তিপূর্ণ আন্দোলনে হামলা চালাল ছাত্রলীগ আর পুলিশ। মওকা পেয়ে গেল জামাত শিবির বিএনপি এই আন্দোলনের ফায়দা নিতে।

জেনে শুনে বুঝে এই আন্দোলনকে এরকম সহিংসতায় পরিনত করার জন্য সরকার, আওয়ামী লীগ ও ছাত্রলীগ দায়ী। তারা জানত, এখানে হামলা চালালেই জামাত-শিবির-বিএনপি ঢুকবে।

দেশের এই অবস্থার জন্য জামাত-বিএনপি - আওয়ামী লীগ -ছাত্রলীগ সবাই দায়ী। সবাই ধান্ধাবাজ ও সুযোগ সন্ধানী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.