নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

এই প্রথম মনে হচ্ছে খুব দ্রুত শেখ হাসিনা সরকারের পতন হতে যাচ্ছে।

২৫ শে জুলাই, ২০২৪ রাত ১১:১৫


প্রথমে মডারেশনের দৃষ্টি আকর্ষণ করতে হচ্ছে। সম্প্রতি দেশের পরিস্থিতি নিয়ে লিখতে গেলে কোন বক্তব্য বা মন্তব্য বিএনপি জামায়াতের বিরুদ্ধে গেলে অকথ্য ভাষায় গালিগালাজ করছে বস্তির লোকজন। ভদ্রলোক যেহেতু ওদের লেভেলে নেমে ওদের গালি দিতে পারবেনা, তাই এদের ব্যাপারে আপনাদের দৃষ্টি আকর্ষণ করতে বাধ্য হচ্ছি। গালিগালাজ এর স্ক্রিনশট পোস্টে সংযুক্ত করে পোস্ট বস্তির লেট্রিন বানাতে চাইনা। তবে মডারেটর চাওয়া মাত্র আপলোড দেয়া হবে।

আমি পবিত্র কোরানের আয়াত গুলো বিশ্বাস করি। কোরানের একটি আয়াত হলো - "আল্লাহ সীমা লঙ্ঘন কারী দের পছন্দ করেন না"। সরকার এবার যা করেছে তা স্পষ্ট সীমালঙ্ঘন। কোরান আরও বলে - " যে অন্যায় ভাবে একজন মানুষকে হত্যা করে, একজন মানুষের উপর জুলুম করে, এক মানুষকে কষ্ট দেয়, সে যেন গোটা মানব জাতীকে হত্যার, গোটা মানব জাতীর উপর জুলুম করার, গোটা মানব জাতীকে কষ্ট দেয়ার সমান অপরাধ করল।

ব্লগে অনেক চাপাবাজ আছেন। এরা মিথ্যা কথা বলেন।মানুষ মিথ্যা কিভাবে বলে আমি বুঝিনা। কোন মানুষ যদি মিথ্যা বলে ধরে নিতে হবে সে ভালো মানুষ নয়। সহিংসতার সময় রাজপথে না থেকে নিজের চোখে কিছু না দেখে উল্টাপাল্টা মিথ্যা কথা বলছে এরা কিভাবে নিজেকে মানুষ দাবী করে বুঝিনা।

একটা বিষয় একদম পানির মত পরিষ্কার যে- "এই আন্দোলন ছিল বৈষম্য মূলক কোটা বিরোধী, এবং আন্দোলন খুব ভালো ভাবেই চলছিল। এই আন্দোলনকে পুঁজি করেছে জামায়াত শিবির। স্টুডেন্ট পাওয়ারকে কাজে লাগিয়ে তারা রাজনৈতিক ফায়দা লুটতে চেয়েছে যা প্রথমে সাধারণ অরাজনৈতিক ছাত্ররা বুঝতে পারেনি। প্রধানমন্ত্রী যেদিন বলছেন - " কোটা মুক্তিযোদ্ধাদের নাতী-নাতনিদের না দিয়ে রাজাকারের নাতি নাতনীদের দিব? সেদিন ছাত্ররা না বুঝে স্লোগান দিল - "আমরা সবাই রাজাকার"। পরের দিন ফেসবুক ও ইনস্টাগ্রামে যখন সমালোচনার ঝড় উঠে তখন তারা শ্লোগান পরিবর্তন করে,এবং তাদের ঘাড়ে চেপে যে শিবির জঙ্গিবাদ প্রতিষ্ঠা করতে চাচ্ছে তা অনুমান করতে পারে। ঠিক তার পরের দিন ছাত্রলীগ শেখ হাসিনা ও ওবাইদুল কাদেরের প্রশ্রয় পায় ছাত্রলীগ এবং পুলিশের সহযোগিতায় নিরীহ ছাত্রদের উপর এট্যাক করে ছাত্রলীগ।অনেক স্থানে পুলিশ ছাত্রলীগ দুই গ্রুপই সাধারণ ছাত্রদের গায়ে হাত তুলে মেরে রক্তাক্ত করে, টিয়ারগ্যাস রাবার বুলেট ছুড়ে।শুরু হয়ে যায় লড়াই। আর এই লড়াই এর সুযোগ নিয়ে ট্রেনিং প্রাপ্ত প্রফেশনাল জঙ্গি জামায়াত হামলা চালায় রাষ্টিয় সম্পদ, রেল সংযোগ, টিভি ভবন, সচিবালয় সহ অসং্খ্য গুরুত্বপূর্ণ স্থানে। দেখুন সাধারণ ছাত্ররা কিন্তু কখনো দেশের সম্পদ নষ্ট করবেনা। কারণ তাদের তো দেশের সম্পদের প্রতি কোন ক্ষোভ নেই। তাক এটা নিশ্চিত যে এটা জঙ্গি জামায়াত শিবিরের কাজ "। আবার লীগের সাথে জড়িত অনেকেও এই হামলার সাথে জড়িত। এটাও সত্য।

কিন্তু তাই বলে কি তাদের পাখির মত গুলি করে মেরে ফেলতে হবে? কিলিং মিশন থেকে রেহায় পায়নি ক্লাস ফোরের ও সেভেনের ছোট্ট শিশুরা পর্যন্ত। প্রধানমন্ত্রী দাবীটা প্রথমে মেনে নিলেই ল্যাটা চুকে যেত। কিন্তু না। উনার বিরাট ইগো। সরকারের কজন উচ্চপদস্থ ব্যক্তিবর্গ, এমপি, মন্ত্রী, সচীব এর সাথে আমার যোগাযোগ আছে। আমি জানি সরকার এবার প্রচন্ড ভয় পেয়েছে। পায়ের নীচে মাটি ছিল না, গোটা দেশ উনার বিরুদ্ধে চলে গেছে। জঙ্গিরা জাস্ট আর ২/৩ দিন নেট খোলা পেলেই সরকার নামিয়ে দিত। সরকার আন্তর্জাতিক গ্রহণযোগ্যতা হারিয়েছে বহু আগে। এখন ফেসবুক ইনস্টাগ্রাম কে হুমকি দিচ্ছে আমাদের যেন ফেসবুক ইনস্টাগ্রাম ইউজ করতে না দেয়। মোটাদাগে সরকারের পায়ের নীচে মাটি নেই। টিকে থাকার সর্বশেষ রিসোর্স সেনা বাহিনী দিয়ে পরের বার চিড়ে ভিজবেনা। ২০০৭ থেকে ২০২৪, এই ১৭ বছরে প্রথম বার ফীল করছি - শেখ হাসিনার আওয়ামী লীগ এর দিন শেষ।

পাপ বাপকেও ছাড়েনা। আমি নিশ্চিত আওয়ামী লীগ আর বেশিদিন ক্ষমতায় নেই।

ব্লগে কয়েকজনকে সরকারের মত ভুমিকা পালন করতে চাচ্ছে। এরা বিরোধী মতকে গলা চেপে ধরতে চাচ্ছে। এরা ক্ষমতায় এলে শেখ হাসিনার আওয়ামী লীগ এর মত আচরণ করবে। এটা ব্লগ। এখানে উভয় পক্ষের লোক নিজস্ব মতামত প্রকাশ করবেন।তাই পোস্ট বা মন্তব্য নিজস্ব চয়েজ ও মতবাদ এর বিরুদ্ধে গেলেই তারে গালিগালাজ করা ছোট লোক ছেছড়া শ্রেণির কাজ। কোন পোস্ট ব্লগ নীতি মালা লঙ্ঘন করলে তার জন্য মডারেটর টিম আছেন। প্রয়োজনে রিপোর্ট করা যায়।কিন্তু গালি দেয়া ব্যাক্তি আক্রমণ করা জাস্ট ছোট লোকের কাজ। বিএনপি জামায়াত আর আওয়ামী লীগ। জাস্ট মুদ্রার দুই পিঠ। তাই আমরা নিরপেক্ষ ৩য় শক্তি চাই যারা আমাদের অন্ন বস্ত্র বাসস্থান শিক্ষা চিকিৎসা নিশ্চিত করবেন। যারা ক্ষমতায় এলে আমাদের ন্যায্য দাবীর পক্ষে আর কখনো আন্দোলন করার প্রয়োজন পড়বেনা।

সবশেষে আমার ছোট ছোট ভাই গুলোকে (শিবিরের সাথে সম্পৃক্ত কেউ ছাড়া) যারা হত্যা করছে গোটা দেশের মানুষের অভিশাপ আপনাদের উপর পড়বে। আর এই অভিশাপই হত্যাকারী দের পতন ঘটাবে।

[নেট স্লো করে দেয়ায় পোস্ট লিখতে পারাই যেখানে কঠিন, বানান ও টাইপো ঠিক করতে চাওয়া সেখানে বিলাসিতা ]

মন্তব্য ৫২ টি রেটিং +১/-০

মন্তব্য (৫২) মন্তব্য লিখুন

১| ২৫ শে জুলাই, ২০২৪ রাত ১১:৪৭

সোনাগাজী বলেছেন:



আপনি ক্রমেই লো-প্রোফাইলে থাকার চেষ্টা করেন; দেশ ভরে গেছে মৌলবাদীতে; যাদেরকে "সাধারণ ছাত্র" বলা হচ্ছে, ওদের মাঝেও মৌলবাদী আছে অনেক।

২৬ শে জুলাই, ২০২৪ রাত ১২:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: লো প্রোফাইল বা হাই প্রোফাইল নয়, আমি আসলে সাধারণ থাকতে পছন্দ করি। হাই ক্লাস লাইফস্টাইল আমাকে টানেনা। আমি টং এ চা বিড়ি খাইতে বেশি কমফোর্ট ফীল করি। হাই বা লো নয় - আমি যেমন তেমনই থাকার চেষ্টা থাকে।

১০ জন ছাত্র ১ হলে, দশ জন ১০ মতবাদের হবে এটা খুবই স্বাভাবিক। এইজন্য গুলি করে মেরে ফেলা অনুচিত।

২| ২৫ শে জুলাই, ২০২৪ রাত ১১:৪৭

রানার ব্লগ বলেছেন: দেখাযাক কি হয়!!

২৬ শে জুলাই, ২০২৪ রাত ১২:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: লেট'স সী।

৩| ২৫ শে জুলাই, ২০২৪ রাত ১১:৫১

নতুন বলেছেন: আপনার এই পোস্টের বেশ কিছু জিনিস বুঝতে পেরেছেন সেটা ভালো লাগলো।

আপনাকে কেন গালী দিয়েছে সেটা এই পোস্টের সাথে আপনার প্রথম দিকের কথা মিলিয়ে দেখলেই বুঝতে পারবেনা।

আমিও আপনাকে শক্ত কথা বলেছি, তার জন্য সরি। আপনি এখন বুঝতে পেরেছেন যে সরকার ক্ষমতায় থাকতে এতো গুলি মানুষ হত্যা করেছে।

আমার কলিগের কাজিন মারা গেছে, বাচ্চাদের জন্য কিছু জিনিস কিনতে নিচে গেছিলো সেখানে।

আপনার আরো একটু বোঝার বাকি আছে।

বলেন তো ইন্টারনেটের ডাটা সেন্টারে আগুন কে দিলো? ছাত্ররা ইন্টারনেটকে আন্দোলনের হাতিয়ার হিসেবে ইন্টারনেট ব্যবহার করছে আর মিস্টার পলক বলছে দুর্বিত্তরা আগুন লাগাইছে??

ইন্টারনেট না থাকলে লাশের ছবিগুলি বিশ্বে যেতে পারবেনা, ছাত্ররা একত্রতি হতে নির্দেশনা পাবেনা।

যেই কাজে আয়ামীলিগের লাভ হবে সেই কাজগুলি ছাত্ররা কেন করবে? ;)

তা ঐখানে যখন আগুন লাগাইলো তখন পুলিশ গুলি করে এদের মারলো না কেন?
যখন কারাগারে আগুন লাগাইলো তখন পুলিশ কতজন মানুষ গুলি করে মেরেছে?
যখন মেট্টোরেলে, বিটিভিতে আগুন লাগালো তখন পুলিশ মানুষকে গুলি করলো না কেন?

কারন এগুলি আয়ামীলীগ করেছে বিশ্বের কাছে দেখাতে যে নাশকতা হচ্ছে।

জামাত/শিবির/বিএনপি কি করেছে??? তারা পুলিশের উপরে আগে পাথর মেরেছে যাতে বিষয়টা উসকে দিয়ে ঝামেলা বড় করে।

আপনি কিভাবে এখনো ২০০ মানুষের খুনীদের প্রপাগান্ডা বিশ্বাস করেন। আমি রাজনিতি যারা করে তাদের ১ টা শব্দও বিশ্বাস করিনা।

যারা কোটি কোটি টাকার লুট করে রাজনিতি করে তাদের কথার কোন মুল্য নাই। ১ টা শব্দও আমি বিশ্বাস করিনা যেটা কোন রাজনিতিনের কাছ থেকে আসে।

২৬ শে জুলাই, ২০২৪ রাত ১২:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আমাকে গালি দিলে আমি রিএক্ট করতাম না। ওরা আমাকে প্রাই প্রতিদিনই গালিগালাজ করে কারণ আমি জামাত ও ভণ্ড কাঠমোল্লাদের বিরুদ্ধে লিখি আর একজন শিল্পী যা এদের দৃষ্টিতে হারাম।

ইন্টারনেট সরকার ইচ্ছাকৃত বন্ধ করেছে কারণ জামাত চাইছে সরকারকে এট্যাক করে নামি দিতে।

৪| ২৬ শে জুলাই, ২০২৪ রাত ১২:৪৫

শ্রাবণধারা বলেছেন: আপনার লেখাটা পড়ে অনেক শান্তি পেলাম। যদিও কিছু কিছু ক্ষেত্রে আপনার সাথে দ্বিমত আছে। যেমন এই সরকারের পতন এত সহজে হবে বলে আমার মনে হয়না। এর জন্য যে রক্তক্ষয়ের সম্ভাবনা পিনাকী শয়তানদের মত আমি চাইও না যে আমাদের সন্তানেরা যাদের সম্পূর্ণ জীবন পড়ে আছে সেটা কাউকে (সে কোন ফেরেস্তাকে হলেও) উৎসর্গ করুক।

আপনি এই আন্দোলনটিকে সঠিক ভাবে বুঝেছেন। আপনি লিখেছেন "তাই বলে কি পাখির মত গুলি করে মেরে ফেলতে হবে"? একথা থেকে স্পষ্ট যে আপনার হৃদয় যন্ত্রটি বেশ খোলা আছে এবং আপনার অনুভবের শক্তিও যথেষ্ট আছে। (এটা কিন্তু আমি আগেই জানি। আপনি যখন সেই যে একজন অসুস্থ ব্লগারের স্ত্রী চিকিৎসা সহযোগীতা চাওয়ায় সেই ব্লগারকে দেখতে তাদের বাসায় গিয়েছিলেন, তখন থেকে। হা হা :)"।


২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ১২:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনাকে শান্তি দিতে পেরে আনন্দিত হলাম। আমি তো সরকারের ভেতরে থাকি। আমাদের ইন্ডাস্ট্রির অনেকে সরকার যাদের উপর ভর করে চলে তাদের সাথে কানেক্টেড। তাই আমি কনফিডেন্টলি বলছি সরকার আর বেশিদিন নেই। দেশে শীগ্রই ভয়ংকর কিছু হতে যাচ্ছে।

শেখ হাসিনাকে আমার ভালো লাগে জাস্ট ১ টা কারণে। জঙ্গি জামায়াত শিবিরকে তিনি দমন করেন। আমি আসলেএকই সাথে স্বৈরাচার ও রাজাকার মুক্ত সরকার কাঠামো চাই। তাই আওয়ামী লীগ ও বিএনপি জামায়াত আমার তালিকা থেকে বাদ। আমি চাই শক্তিশালী ন্যায়পরায়ণ ৩য় পক্ষ আসুক।


সে ব্লগারকে হেল্প করতে যাওয়া আমার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। যিনি পোস্ট দিয়ে হেল্প চেয়েছিলেন উনি ঐ ব্লগার এর স্ত্রী ছিলেন না। উনি ছিলেন আমাদের এক ব্লগার।এমনটা আমি জেনেছি এবং নিশ্চিত হয়েছি। সত্য বলায় আমাকে তখন যারা গালিগালাজ করেছিলেন তারা উনার সাথে সম্পৃক্ত ছিলেন। শুধু মাত্র সত্য বলার অপরাধে ১ জন নারী ব্লগার, ১ জন কথিত নারী ব্লগার (ছাইয়া), সে ব্লগার নিজে মাল্টি থেকে ও উনার সাঙ্গপাঙ্গরা সুযোগ পেলেই আমাকে ব্যাক্তি আক্রমণ করে ও গালি দিয়ে রক্তাক্ত করেন।


বিশ্বাস করুন, শায়মা আপু, জাদিদ ভাইয়া ও শূন্য সারমর্ম সাক্ষী আমি মন থেকে উনাকে হেল্প করতে চেয়েছিলাম। উনি যিদি সত্য বলতেন, ভুয়া তথ্য না দিতেন আমি সয়ার করে বলছি - আমি একা উনি যে এলাকায় থাকেন সে এলাকা থেকে ১০/১২ লক্ষ টাকা ডোনেশন কালেক্ট করতাম।

৫| ২৬ শে জুলাই, ২০২৪ রাত ১:০২

কামাল১৮ বলেছেন: ছয়তালা থেকে ফেলা দেখে ভয় পেয়ে গেছেন।ভয় পাওয়ারই কথা।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ১২:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: হা হা হা। এতদিন আমার সাথে ব্লগিং করে কি কারণে আপনার মনে হয়েছে যে, আমি ভয় পাব বা ভয় পাই?

৬| ২৬ শে জুলাই, ২০২৪ রাত ১:০২

আঁধারের যুবরাজ বলেছেন: আজ নয়তো কাল শেখ হাসিনাকে ক্ষমতা ছাড়তেই হবে। উনার হাতের রক্তের দাগ কোনো দিন মুছবে না। কোনো আন্দোলনের জন্য,স্বাধীনতার পূর্ব থেকে আজ অবধি কোনো সরকার দেশের এতো নিরীহ মানুষকে এই ভাবে খুন করে নাই।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ১২:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: পাপ বাপকেও ছাড়ে না। আল্লাহ জালেমদের বিরুদ্ধে নিজে লড়াই করে এবং পতন ঘটান।

৭| ২৬ শে জুলাই, ২০২৪ রাত ১:০৪

নতুন বলেছেন: ইন্টারনেট সরকার ইচ্ছাকৃত বন্ধ করেছে কারণ জামাত চাইছে সরকারকে এট্যাক করে নামি দিতে।


ভাই আপনার কি মনে হয় না। যেই সরকার ২০০ -২৫০ মানুষ হত্যা করতে পারে তারা বাংলাদেশের সরকারে থাকার নৈতিক অধিকার হারিয়েছে।

ভাই বঙ্গবন্ধুর মতন নেতার আয়ামীলীগ এটা না।

বর্তমানে যারা নৌকার মাঝি তারা ২০০ মানুষ হত্যা করেছে। ঐ নৌকায় জনগন কোন ভরসায় উঠবে?

একটা কথা মনে রাখবেন, যেই মানুষের হৃদয়ে এত খুন দেখে বিচলিত হয় না। বরং মেট্রো রেলের ভাঙ্গচুরের জন্য ফেসবুকে পোস্ট করে। সে মানুষ না আয়ামীলীগ মাত্র। সে একটা সাইকোপ্যাথ, সোসিওপ্যাথ।

সাইকোপ্যাথ, সোসিওপ্যাথ এই দুটি শব্দ গুগুলে সার্চ করে দেখুন। বর্তমানে আয়ামীলীগের নেতা কর্মীর মাঝে এমন চরিত্র দেখতে পাবেন।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ১২:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি বঙ্গবন্ধুর আওয়ামী করতাম করি করব। শেখ হাসিনার আওয়ামী লীগ এর সাথে আমার কোন সম্পর্ক নেই। আমি মানবতা ও এথিক্স কম্প্রোমাইজ করে সরকারের কাঁধে ভর করে এই ১৭ বছরে অনেক সুবিধা নিতে পারতাম। কোটিপতিও হতে পারতাম।কিন্তু আমার পক্ষে রক্তচোষা সম্ভব নয়।

৮| ২৬ শে জুলাই, ২০২৪ রাত ১:১০

নতুন বলেছেন: ইন্টারনেট সরকার ইচ্ছাকৃত বন্ধ করেছে কারণ জামাত চাইছে সরকারকে এট্যাক করে নামি দিতে।


আপনি বলছেন সরকার ইচ্ছাকৃত ভাবে বন্ধ করেছে।

তাহলে মন্ত্রীরা মিথ্যা কথা বলছে?

মন্ত্রীরা ছাত্রদের উপরে মিথ্যা দোষ দিচ্ছে।

যেই মন্ত্রীরা মিথ্যা বলে তারা কি তাদের শপথ ভঙ্গ করেছে?

শপথ ভঙ্গ করলে কে তারা মন্ত্রী থাকতে পারেন?

আরেকটা জিনিস মনে রাখবেন যে মিথ্যা বলে সে সার্থের জন্য সকল মিথ্যাই বলতে পারে।

আপনার মাথায় এই জামাত/শিবিরের জুজুটা কিন্তু পাক-ভারতের মাঝে ঝামেলার মতন।

আমার পাকি আর ভারতীয় কলিগরা ঠিকই এক সাথে কাজ করছে, জনগনের মাঝে কোন সমস্যা নাই। কিন্তু রাজনিতিকরা সমস্যা বানিয়ে রেখেছে যাতে তারা কইরা কাইটা খাইতে পারে।

দূনিতি বাজনেতারা দেশকে ধর্ষন করছে প্রতিদিন।

আর তারা জামাতীরা দেশের দিকে তাকিয়ে আছে সেই প্রচারানায় ব্যস্ত। আর কিছু বাঙ্গালী সেটা বিশ্বাস করে বসে আছে।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ১২:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: মন্ত্রীরা অবশ্যই মিথ্যাবাদী। মন্ত্রী ও মিডিয়া দুইটাই সরকারের দাসত্ব করছে। ওরা নিজেরাও জানে ওদের কেউ বিশ্বাস করে না।

৯| ২৬ শে জুলাই, ২০২৪ রাত ১:২৪

ডার্ক ম্যান বলেছেন: সরকার আসে যায়। শেখ হাসিনাও একসময় সরে যাবেন।
আওয়ামী লীগ সরকারের পতন এত সহজে ঘটবে না।
এটা ছিল পরাশক্তিগুলোর একটা প্রক্সি ওয়ার। চায়নার ফান্ডিং এর কথা শোনা যাচ্ছে।
সেনাবাহিনী ক্ষমতা নেওয়ার আগে ভারত এবং আমেরিকার সবুজ সংকেত এর অপেক্ষায় থাকবে।
একটা কথা লিখে রাখেন, অলৌকিক কিছু না হলে বিএনপি জামায়াত বাংলাদেশে ক্ষমতায় আসবে না। এরা ক্ষমতায় আসলে দেশে রক্তগঙ্গা বইবে।
আওয়ামী লীগের আত্মশুদ্ধির সময় পার হয়ে যাচ্ছে।
এত সহজে ভয় পেলে চলবে। ২০০৬ সালে একবার ছাত্রদলের হাত থেকে অল্পের জন্য বেঁচে গেছিলাম। গত ২ বছর ধরে নানা প্রতিকূলতা মোকাবিলা করে বেঁচে আছি।
যার যা প্রাপ্য সেুটা তাকেই পেতে হয়।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ১২:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আল্লাহ সীমালঙ্ঘন সহ্য করেন না। প্রতিটি জালেমের একটা ভয়ংকর পতন হয়েছে। ইতিহাস তাই বলে।

১০| ২৬ শে জুলাই, ২০২৪ রাত ২:০৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



Garbage post.

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ১২:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: হুয়াই ইংলিশ এন্ড হুয়াই ইট'স আ গার্বেজ?

১১| ২৬ শে জুলাই, ২০২৪ রাত ২:৪৮

কামাল১৮ বলেছেন: @যুবরাজ,জীয়া এর থেকে অনেক বেশি মুক্তিযুদ্ধাকে হত্যা করেছে।তারা বেশিরভাগ ছিলো আর্মির লোক।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ২:১৭

মোহাম্মদ গোফরান বলেছেন: জীয়া সহ সকল গণহত্যাকারীদের প্রতি তীব্র নিন্দা জানাই।

১২| ২৬ শে জুলাই, ২০২৪ রাত ২:৫৪

আঁধারের যুবরাজ বলেছেন: কামাল১৮ বলেছেন: @যুবরাজ,জীয়া এর থেকে অনেক বেশি মুক্তিযুদ্ধাকে হত্যা করেছে।তারা বেশিরভাগ ছিলো আর্মির লোক।

কামাল ভাই আমি আন্দোলনকে কেন্দ্র করে হত্যার কথা বলেছি । জিয়ার সময় কু 'এর কারণে হত্যাকান্ড হয়েছিল। সাধারণ মানুষের কোনো আন্দোলনে জিয়া হত্যা করেছিল ?

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ২:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: প্রতিটি প্রাণই(জামায়াত শিবির ছাড়া) আমাদের দেশের কোন না কোন মানুষের। কোন অবস্থাতেই গণহত্যাকে সমর্থন করা যায়না।

১৩| ২৬ শে জুলাই, ২০২৪ ভোর ৪:৪৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: অনেক জনতার দেশে জনতার দাম নেহায়েত কম।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ২:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: ক্রিমিনাল ওরফে কুটিল যখন ৯ টি পোস্ট ও ৫০০ মন্তব্য করে আমাকে নোংরা এট্যাক করছে তখন আপনি মন্তব্য দয়ে তাকে উৎসাহ দিয়েছিলেন। ইসলাম কি ক্রিমিনালদের পক্ষ নেয়াকে সমর্থন করে। যে অন্যায় আপনি সেসময় করেছিলেন তার জন্য আল্লাহর কাছে ক্ষমা চেয়েছেন?

১৪| ২৬ শে জুলাই, ২০২৪ সকাল ৭:৩৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:






১৩. ২৬ শে জুলাই, ২০২৪ ভোর ৪:৪৩০

মহাজাগতিক চিন্তা বলেছেন: অনেক জনতার দেশে জনতার দাম নেহায়েত কম।


২০০০০০০০০-২০০=২০০০০০০০।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ২:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: বড়ই আচানক।
আফসোস।

১৫| ২৬ শে জুলাই, ২০২৪ সকাল ৭:৩৯

মেঠোপথ২৩ বলেছেন: ব্লগপিটূনির কথা বলা হয়েছে। ব্লগপিটূনি দিয়ে মেরে ফেলার কথা বলা হয়নি। অহেতুক গুজব ছড়াবেন না। ব্লগপিটূনির অর্থ বুঝেন ? ব্লগে কেউ কাউকে আমরা দেখতে পাই ? এখানে কিভাবে পিটানি দেয়া সম্ভব ? ব্লগ হচ্ছে লেখার জায়গা। এখানে লেখার মাধ্যমেই পিটুনি দেয়ার কথা বোঝানো হয়েছে। যাই হোক আবেগের বর্শবর্তী হয়েও আমার সেটা লেখা উচিৎ হয়নি। এর জন্য আমি ক্ষমাপ্রার্থী।

আমি ঢাবিয়ান নিকে লিখতাম। বর্তমানে আর লিখছি না। প্রবাস থেকে আমার যা প্রতিবাদ , তা আমি স্বনামেই ফেসবুকে করছি আমার প্রিয় শিক্ষাঙ্গনের সহপাঠিদের নিয়ে।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ২:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: যারা লেখার মাধ্যমে পিটুনি দেয় তারা বাস্তবেও পিঠুনি দিবে। ব্লগে কেউ ভুল করলে তাকে শুধরে দেয়া হয়, বুঝিয়ে বলতে হয়, যুক্তি, তর্ক হয়। বাট ইটস ওকে। আমিও স্যরি আপনাকে হার্ট করলে। আপনি আপনার ভুল বুঝতে পেরেছেন। আমি পোস্ট এডিট করে দিচ্ছি। আপনার প্রসঙ্গটি কেটে দিচ্ছি।

আপনি যখন যে নিকে কমফোর্ট সে নিকেই লিখবেন। ব্লগিং করার জন্য নিতুন বা অলটারনেটিভ নিক থেকে কেউ লিখলে আমি ওয়েলকাম করি।

ওয়েলকাম মেঠোপথ ২৩। হ্যাপি ব্লগিং।

১৬| ২৬ শে জুলাই, ২০২৪ সকাল ৮:১১

কামাল১৮ বলেছেন: @ যুবরাজ,বিএনপি জামাত এমন আন্দোলন করলে ভবিষ্যতে আরো বেশি লোক মারা যাবে।সরকার এই আন্দোলন থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়াবে।এমনটা হোক আমি চাই না কিন্তু এটাই বাস্তবতা।

১৭| ২৬ শে জুলাই, ২০২৪ সকাল ১০:১৩

জ্যাক স্মিথ বলেছেন: নাহ! ভুল অবজার্ভেশন, অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমানের এই সরকার অনেক বেশী সংঘঠিত, প্রসাশন ঐক্যবদ্ধ এবং পুরোপুরি সরকারে নিয়ন্ত্রণেরই আছে। কোটা আন্দোলনের নামে মুক্তিযুদ্ধবিরোধী আন্দোলনের মাধ্যমে সরকার আরও শক্তিশালী হয়েছে, নিজেদের দূর্বলতা ফাইন্ড আউট করতে পেরেছে, অভ্যন্তরীন কোন্দলও এখন অনেকাংশে দূর হবে।

দেশ বিরোধী একটা চক্র ছাত্রদের উস্কানী দিয়ে যে বিপথে পরিচালিত করেছে দেরীতে হলেও ছাত্ররা তা বুঝতে পেরেছে।

আগামী ৭ দিনের মধ্যেই সবকিছু নরমাল হয়ে যাবে।

আপনি যতক্ষণ ফেসবুক আর ইউটউবে থাকবেন আপনার মনে হবে আগামী কালই সরকারের পতন, কিন্তু ওসব হাউকাউ এর উপর নির্ভর করে একটা দেশের রাজনীতি চলে না।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ২:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: আসলে সরকার অনেক অন্যায় কাজ করছে। জামায়াত শিবির দমন ও ঠিক মত করছেনা। টেন্ডার বাণিজ্য, ব্যাংক লোট, রিজার্ভ পাচার, স্বৈরাচার। এগুলোর তো একটা সমাপ্তি আছে।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ২:৩৯

মোহাম্মদ গোফরান বলেছেন: আসলে সরকার অনেক অন্যায় কাজ করছে। জামায়াত শিবির দমন ও ঠিক মত করছেনা। টেন্ডার বাণিজ্য, ব্যাংক লোট, রিজার্ভ পাচার, স্বৈরাচার। এগুলোর তো একটা সমাপ্তি আছে।

১৮| ২৬ শে জুলাই, ২০২৪ সকাল ১০:২৪

হাসান কালবৈশাখী বলেছেন:
সরকারের পতন হতে অনেক বাকি। হবে না।
কারাগারে হামলা করে জংগি ছিনিয়ে নেয়া অস্ত্র লুন্ঠনের পর।
পুলিশের খোজাখুজি করতে হয় নি। বন্দিরা আস্তে আস্তে ফিরে আসছে। এজবত ৪৬৮ জন বন্দী ফিরে এসে আইনের কাছে আত্মসমর্পণ করেছে।
এতে প্রমান হয় দেশে আইনের শাসন আছে। আইনের প্রতি মানুষের এমনকি আসামীদেরও আস্থা আছে। আইনের প্রতি শ্রদ্ধাবোধ আছে। এখনো আছে।

অসুভ শক্তির প্রতি কারো আস্থা নেই, তাই ওরা মাত্র দুই দিনেই পরাজিত হয়েছে।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ২:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: মনে হচ্ছে ২০২৬ এর আগে সরকার এর মেয়াদ শেষ। পরিবর্তন আসছে এই ব্যাপারে আমি নিশ্চিত।

১৯| ২৬ শে জুলাই, ২০২৪ সকাল ১০:২৮

বাউন্ডেলে বলেছেন: ভুল ধারনা। দেশকে ভয়াবহ গৃহযুদ্ধের আশংকা মুক্ত করার জন্য সেনাবাহিনীকে অভিনন্দন। ক্ষুদ্র ক্ষতি বৃহত ক্ষতির আশঙকা থেকে মুক্ত হয়েছে। দেশকে আফগান,ইথিওপিয়া,সুদান,লেবানন, সিরিয়া বানাতে পারেনি ট্রান্স-রাজাকার,জামাত-বিএনপি। তাদের বিঁষদাত চিরতরে ভেঙ্গে না দিলে, দেশ নিরাপদ হবে না। আপাতত হাসিনা সরকার দেশের জন্য “এপ্রোপিয়েট” পজিশনে আছে। তার বিকল্প তৈরী নেই।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ২:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: বাংলাদেশ কে জঙ্গিস্থান বানানোর ষড়যন্ত্র জামায়াত হেফাজত প্রাই প্রতিদিনই করে যাচ্ছে। এদের উদ্দেশ্য সফল হবেনা। ওরা টেকনোলজিতে অজ্ঞ।

২০| ২৬ শে জুলাই, ২০২৪ সকাল ১০:৩৩

নাহল তরকারি বলেছেন: আওয়ামীলীগ খুব শক্তিশালী। তাকে আমেরিকাও হটাতে পারবে না।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ২:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: আল্লাহর চেয়ে শক্তিশালী কেউ নেই।

২১| ২৬ শে জুলাই, ২০২৪ সকাল ১০:৫০

জ্যাক স্মিথ বলেছেন: দেশকে অচল করে দেয়ার তাদের সব ষড়যন্ত্র নস্যাৎ হয়েছে, আগামী সাপ্তাহেই সবকিছু নরমাল হয়ে যাবে।
যারা দবী করেছিল এইবার সরকারের পতন হবে তাদের মুখে চুনাকালি পড়েছে।

মুক্তিযুদ্ধা কোটা আর সরকারের পতন এই দুটি বিষয়ের মধ্যে আসলে যোগসূত্র কি? সরকার কি নিজের পতন ঘটিয়ে হলেও মুক্তিযুদ্ধা কোটা বহাল রাখতে চায়?

একটা গোষ্ঠী রয়েছে যারা আসলে লাশের রাজনীতি করে যাচ্ছে, যত লাশ পড়বে ততো তাদের ভালো, ফেসবুকে এরা দবী করছে কম করে হলেও ৫ হাজার মানুষ মরেছে, ৭১ এর যুদ্ধেও নাকি এক দিনে এত মানুষ মারা যায়নি।

১ জন মরুক আর ৫ হাজার মরুক প্রতিটি মৃত্যুর জন্য ওরাই (যারা ছাত্রদের বিপধে পরিচালিত করেছে, ব্রেইন ওয়াশ করেছে) দায়ী।

আপনার কি মনে হয় যে মুক্তিযুদ্ধা কোটা দেশের জন্য এতটাই ক্ষতিকারক যে যার জন্য মানুষকে জীবন বিলিয়ে দিয়ে তা বাতিল করতে হবে? যারা মারা গিয়েছে তাদেরকে শহীদ বলা হচ্ছে, মুক্তিযুদ্ধা কোটা বাতিলে যারা জীবন দিবে তারা সবাই বীর এবং শহীদী মর্যাদা পাবে, ছাত্রদের ব্রেইন এমন ওয়াশ করলো কে?

কিছু হলেই জীবন বিলিয়ে দিতে হবে এমন চিন্তাভাবনা উগ্রতা ছাড়া কিছুই নয়, এই সেন্টিমেন্টাল জাতিকে একটা চক্র ব্যবহার করছে মাত্র।

ভয়ঙ্কর সব অপতথ্য আর আবেগ ছাড়াচ্ছে এরা অনলাইনে যা একজন মানুষকে সহজেই উগ্র করে তুলতে পারে।

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ২:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: জামায়াত ও বিএনপির পক্ষে আধা বেলা হরতাল সফল করাও সম্ভব না। ওরা কিভাবে সরকারের পতন ঘটাবে?

২২| ২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ১২:৫৩

নতুন বলেছেন: হাসান কালবৈশাখী বলেছেন:
সরকারের পতন হতে অনেক বাকি। হবে না।
কারাগারে হামলা করে জংগি ছিনিয়ে নেয়া অস্ত্র লুন্ঠনের পর।
পুলিশের খোজাখুজি করতে হয় নি। বন্দিরা আস্তে আস্তে ফিরে আসছে। এজবত ৪৬৮ জন বন্দী ফিরে এসে আইনের কাছে আত্মসমর্পণ করেছে।
এতে প্রমান হয় দেশে আইনের শাসন আছে। আইনের প্রতি মানুষের এমনকি আসামীদেরও আস্থা আছে। আইনের প্রতি শ্রদ্ধাবোধ আছে। এখনো আছে।


হাসান ভাই মানেই বিনেদন। ব্লগ পানসে হয়ে যাবে উনি যদি এমন কমেন্ট না করেন।

=p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

বলেন তো যখন কারাগারে হামলা হলো! তখন পুলিশের প্রতিরোধে কতজন মারা গেছে? ঐখানেতো গুলি করার কথা?

ঐ খানে একজনও মারা যায় নাই। কারন কি? ;)

এখন কারাগারে থাকা বন্ধিরা আত্মসমর্পণ করেছে। চমতকার। B-)

এতে প্রমান হয় দেশে আইনের শাসন আছে। আইনের প্রতি মানুষের এমনকি আসামীদেরও আস্থা আছে। আইনের প্রতি শ্রদ্ধাবোধ আছে। এখনো আছে।

দেশে পুলিশ + ছাত্রলীগ ২০০ বেশি মানুষ গুলি করে হত্যা করছে, প্রধানমন্ত্রির হুকুমে। :-B

আইনের শাসন শব্দটাকে জোকস বাইনিয়েছেন আপনারা। B-))

২৬ শে জুলাই, ২০২৪ দুপুর ২:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: জামায়াত শিবির অনেক খানে নাশকতা জঙ্গি হামলা জ্বালাও পোঁড়াও আগুন সন্ত্রাস বিদ্যুৎ অফিস লুটপাট করছে এগুলো তো মিথ্যা নয়।

২৩| ২৬ শে জুলাই, ২০২৪ বিকাল ৩:০৯

নতুন বলেছেন: লেখক বলেছেন: জামায়াত শিবির অনেক খানে নাশকতা জঙ্গি হামলা জ্বালাও পোঁড়াও আগুন সন্ত্রাস বিদ্যুৎ অফিস লুটপাট করছে এগুলো তো মিথ্যা নয়।


অবশ্যই করেছে। কিন্তু সেটা উসকানি দিয়ে পুলিশ এবং ছা্ত্রদের আরো বড় সংঘাতে যেতে।

এবং যার শুরুটা করেছে ছাত্রলীগ।

এখন প্রধানমন্ত্রী যদি মেট্রো রেলের ভাঙ্গা যন্ত্রপাতি কান্না করে আর ২০০ মায়ের কান্না তিনি শোনেন না,

তবে সেটা খুবই বড় একটা সমস্যা। বিরাট সমস্যা।

২৯ শে জুলাই, ২০২৪ দুপুর ১২:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আসলে সরকারের কাছে তথ্য ছিল এই আন্দোলনের কল কাটি নাড়ছে জামাত।

২৪| ২৬ শে জুলাই, ২০২৪ বিকাল ৩:১৩

নতুন বলেছেন: আরেকটা জিনিস বলেন তো এইযে কোটি টাকার জিনিস পুড়ে গেলো।

এতে লাভ হলো কার???

আয়ামীলীগের ঠিকাদারের লাভ কত % , আমলাদের ঘুষের % কত? , নেতাদের কমিসন % কত?

তাই এরা ১০০ কোটির দরকার হলে সেখানে ১০০০ কোটি টাকার ঠিকাদারী টেন্ডারে খরচ করবে।

এই কুমিরের কান্নায় যারা কস্ট পাচ্ছে তারা পুরাই বলদ।

২৯ শে জুলাই, ২০২৪ দুপুর ১২:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: সরকার শুরু থেকে জামাত শিবির দমন না করায় এখন খেসারত দিতে হচ্ছে। ওনার কওমি মাতা হওয়ার দরকার ছিল না।

২৫| ২৬ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:৪৭

রূপক বিধৌত সাধু বলেছেন: সরকার গায়ে হাওয়া দিয়ে চলছিল। সাম্প্রতিক ঘটনা সরকারকে নতুন করে ভাবিয়েছে, নিজেদের সাংগঠনিক অক্ষমতা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। খামখেয়ালিপনা যে দেশে বিশৃঙ্খলা তৈরি করতে পারে; এটা আগে থেকে আঁচ করা দরকার ছিল। যাহোক, পতন এখনই হবে না। তবে বোঝা যাচ্ছে সরকারকে বেশ চরাই-উৎড়াই পেরোতে হবে।

২৯ শে জুলাই, ২০২৪ দুপুর ১২:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: শুধু মাত্র অপরিকল্পিত সিদ্ধান্তের জন্য অনেক বড় মাশুল দিতে হল।

২৬| ২৯ শে জুলাই, ২০২৪ দুপুর ১২:৩৬

নতুন বলেছেন: লেখক বলেছেন: আসলে সরকারের কাছে তথ্য ছিল এই আন্দোলনের কল কাটি নাড়ছে জামাত।


ভাই যারা কোটি কোটি টাকা দূনিতি করে তারা কখনোই সতিকারের দেশের ভালো চায় না।

এই জামাতী জুজু শুধুই জনগনকে ভয়ে রাখার জন্য।

জনগনকে ভোটের অধিকার ফিরিয়ে দিন। তখন আয়ামীলীগ বিএনপি সবাই জনগনের মন রক্ষাতেই ভালো কাজ করতে বাধ্য, দূনিতি বাজ নেতাদের দল থেকে সরিয়ে দেবে, দূনিতিবাজ আমলা, কামলাদের সাজা দেবে।

২৭| ২৯ শে জুলাই, ২০২৪ দুপুর ১২:৪০

নতুন বলেছেন: বর্তমানে আয়ামীলীগ কি করছে সেটার একটা উদাহরন দেই দেখেন বুঝতে পারেন কিনা।


বাংলাদেশকে আয়ামীলীগের নেতাকর্মীরা প্রতিদিন গ্যাং রেপ করছে। ( দূনিতি, সন্ত্রাস, )

এখন অন্য কোন দল বাংলাদেশের দিকে তাকালেই আক্রমন করছে, পুলিশ লেলিয়ে দিচ্ছে।

যেই জনগন আন্দোলন করতে চাইছে তাদের হারুন ভাইয়ের ভাতের হোটেলে আপ্যায়ন করছে।

আর বাংলাদেশের জনগনকে বলছে জামাতীরা, বিএনপিরা দেশের ক্ষতি চায় এই জন্য বাংলাদেশের দখল আয়ামীলীগের কাছেই থাকা উচিত।

সমাধান জনগনের হাতে ভোটের অধিকার।

পাশের দেশে ভারতেও জনগনের ভোটেই মদি ক্ষমতায় এসেছে। ভোট ডাকাতী করে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.