নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাবিবুর রহমান জুয়েল

হাবিবুর রহমান জুয়েল

জীবন নদীর বাঁকে বাঁকে দুঃখ কতো লুকিয়ে থাকে কেউ তো জানে না....

হাবিবুর রহমান জুয়েল › বিস্তারিত পোস্টঃ

এবার তোর পিতার উচিত তোকে ত্যাজ্য করা...

০২ রা সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:২৭

গতকাল একজন টিপ্পনি কেটে বললেন, "কি ভাই আপনাদের ঢাবির ছেলে পেলে তো দেখছি ছিনতাইও করে!"

আমি জবাব দিলাম, "সন্তান কুলাঙ্গার হলে সে দায় পিতার নয়। কোন পিতাই চান না তার সন্তান কুলাঙ্গার হোক। তার এবং বংশের মুখে চুনকালি মাখুক।"

আমরা যারা ঢাবির শিক্ষার্থী। যাদের নামের সাথে ঢাবি লেগে আছে। সেই তারা যখন জানতে পারি ঢাবিরই কোন কুলাঙ্গার কোন যুবকের বান্ধবীকে ধর্ষণের ভয় দেখিয়ে চাপাতি ঠেকিয়ে ঢাবি এলাকায় ছিনতাই করেছে- তখন আমাদের মুখ লুকাবার পথ খুঁজে পাই না।

ছিনতাই যদি করতে হয়, তবে ঢাবিতে ভর্তি হয়েছিলি কেন? তোর মতো কিছু কুলাঙ্গারের জন্য ঢাবির বদনাম হয়। কেন বুঝতে চাস না, তোর মতো আবর্জনার জায়গা ঢাবির পবিত্র মাটি নয়। যে ঢাবির ধুলিকনাকেও আমরা নিজের রক্তের চেয়ে পবিত্র মনে করি, সেই ঢাবিকে তুই কিভাবে পারলি এতটা অপমানিত করতে? তোর বুকটা একটু কেঁপে উঠলো না? একটি বারের জন্যও কি ঢাবির পবিত্র মাটির জন্য তোর মনে ভেতর কিঞ্চিত মমতার উদ্রেক হলো না?

আরে গর্দভ কুলাঙ্গার, তোর জানা থাকা উচিত ছিল, আমাদের কারো কারো কাছে ঢাবি নামটি আমাদের মা-বাবা, স্ত্রী-সন্তান প্রেমিকা প্রিয়তমার চেয়ে কোন অংশে কম নয়! ঢাবির নামে খারাপ কিছু শুনলে আমাদের খারাপ লাগার মাত্রাটা তুই হয়তো অনুভক করতে পারবি না।

ছাত্রাবস্থায় তুই ছিনতাই করেছিস। পাস করে বড় চাকুরি করলে নিশ্চিত তুই ডাকাতি করতিস।

তোর জন্য আমরা পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার লজ্জিত ও মর্মাহত। ঢাবি তোকে ত্যাজ্য করেছে, এবার তোর পিতার উচিত তোকে ত্যাজ্য করা।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:০৯

কালীদাস বলেছেন: খুব বেশি ইমোশনাল হয়া গেছেন। ভার্সিটি পইচা গেছে, এখন আর আগের মত কষ্ট লাগেনা। বরং মজা লাগে মাঝে মাঝে, এরা কম্পিটিশনে নামছে আরও কত নিচে নেয়া যায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.