নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাবিবুর রহমান জুয়েল

হাবিবুর রহমান জুয়েল

জীবন নদীর বাঁকে বাঁকে দুঃখ কতো লুকিয়ে থাকে কেউ তো জানে না....

হাবিবুর রহমান জুয়েল › বিস্তারিত পোস্টঃ

একজন শাহাদাত হোসেন তার বর্বরতা ও একটি কুরুচিপূর্ণ সাক্ষাৎকার.......

০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:৫৬

২০১১ সালের সেপ্টম্বর মাসের ৪ তারিখ রবিবার প্রথম আলোর স্টেডিয়াম পাতায় শাহদাত হোসেন এর একটি সাক্ষাৎকার ছাপা হয়ে ছিল। ক্রিড়া সাংবাদিক তারেক মাহমুদ কে দেয়া সেই সাক্ষাৎকার এ শাহদাত হোসেন স্মার্টনেস এর সংগায় বলে ছিলেন-

"..... স্মার্টনেস জানেন তো? মানে পোশাক-আশাক, চালচলন।.......... স্মার্ট হওয়ার জন্য যা দরকার ওটা আমার মধ্যে আছে।"

কাকতালীয়ভাবে চার বছর পর সেই সেপ্টম্বর মাসেরই এক রবিবার আমরা দেখলাম। বীর (না-কি বর্বর!) ক্রিকেটার শাহদাত হোসেনের স্মার্টনেস! সেদিন তার সেই কুরুচিপূর্ণ সাক্ষাৎকার বেশ সমালোচিত হয়। কয়েকজন ব্লগার এ নিয়ে সমালোচনা মূলক রম্য ব্লগ রচনা করেন। তার অসভ্যতা দেখে আমরা বিস্মিত হয়ে ছিলাম।

এবার বিস্মিত হলাম, তার বর্বরতা দেখে। দারুণভাবে বিস্মিত হলাম। বিশ্বের নামী-দামী ক্রিকেটারসহ বিভিন্ন মাধ্যমের সেলিব্রেটিগন যেখানে সুবিধা বঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটানোর জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সবাইকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছেন। আমাদের বঙ্গীয় এই বর্বর ক্রিকেটার সেখানে তারই বাসায় স্ত্রীকে সাথে নিয়ে ১১ বছরের একটি শিশুকে নির্মম নির্দয়ভাবে দিনের পর দিন পিটিয়ে যখম করে গেছেন।

১১ সালের সেই সাক্ষাৎকারে শাহাদাত বলে ছিলেন, স্ত্রী হিসেব তার পছন্দ, "অনেকে লম্বা চুল..... । দেখতে ফরসা...
ডেফিনেটলি ফরসা হতেই হবে। সবচেয়ে বড় কথা, চামড়া ফরসা থাকলেই হয় না। দেখতে সুন্দর লাগতে হবে। লম্বা লাগবে, আর কিউট লাগবে অনেক।"

বলি, শাহাদাত, এর সব গুনই হয়তো আপনার স্ত্রীর মাঝে রয়েছে, যেটি নেই তা হচ্ছে "একটা সুন্দর মন" একটা সুন্দর মন থাকলে আপনার স্ত্রী জানোয়ারের মতো ১১ বছরের অসহায় মেয়েটিকে এভাবে পিটিয়ে চোখ মুখ ফোলাতে পারতো না।

আপনার সেদিনের চাওয়ায় ভুল ছিল। ফরসা লম্বা মেয়ের বদলে যদি একটা সুন্দর মনের মেয়েকে জীবন সঙ্গী হিসেবে পেতেন। তবে হয়তো আজ সারা বিশ্বের মানুষকে আপনার এই কলঙ্কিত অধ্যায়টি দেখতে হতো না।

একটি অসহায় শিশুকে নির্যাতনের দায় মাথায় নিয়ে আজ আপনার ফর্সা লম্বা বউ সহ আপনি ফেরারী আসামী...। এ লজ্জা শুধু আপনার একার নয়। এ লজ্জা আমাদের। কেন না আপনার নামের সাথে বিশ্ব মিডিয়া বাংলাদেশ ক্রিকেটের নামটিও যে ছেপেছে।

আপনি বললেন, ‘মেয়েটিকে শারীরিক নির্যাতন করা হয়নি। সে পড়ে গিয়ে আঘাত পেয়েছে।’ আপনার মতো অতোটা স্মার্ট হয়তো আমরা নই। কিন্তু এটুকু বোঝার সামর্থ্য আমাদের রয়েছে যে, কোনটা পড়ে গিয়ে পাওয়া আঘাত, আর কোনটা পেটানো আঘাত।

আমাদের ঘাম ঝরানো পয়সায় আপনাকে অনেক মাখন-রুটি খাইয়েছি। আশা করি আমাদের পুলিশ ভাইয়েরা অচিরেই আপনাকে খুঁজে বের করে ডান্ডার সঠিক ব্যবহারের মাধ্যমে কিছুটা হলেও আমাদের মাখন রুটি বের করে আনবেন।

সেই প্রত্যাশায় রইলাম.....

মন্তব্য ১৭ টি রেটিং +২/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:৫৩

রোড সাইড হিরো বলেছেন: যে পাকিস্তানি খেলোয়ার দের স্টাইল (!) ফলো (এক সাক্ষাতকারে তাই বলেছিলো) করে, তার কাছ থেকে অতি ভালো কিছু আশা করাটা কি সঠিক হবে ???

০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:৫৫

হাবিবুর রহমান জুয়েল বলেছেন: নাহ... সঠিক হবে না...

০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৩:০৫

হাবিবুর রহমান জুয়েল বলেছেন: ও সত্যিই একটা বর্বর। মন্তব্যের জন্য ধন্যবাদ।

২| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৩:৫৯

রামন বলেছেন: ক্রিকেট কি এমন খেলা তাও আবার বাঙালি ক্রিকেটার! অথচ এদেরকে আমরা মাথায় নিয়ে নাচি। আর সুন্দরী মেয়েদের কথা কি বলব, কলু-মলু একটা ছক্কা মেরে দিলেই হলো, অমনি ঝাপিয়ে পরে তাকে বিয়ে করার জন্য। বড়ই অদ্ভুত।

০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০০

হাবিবুর রহমান জুয়েল বলেছেন: সত্যিই বড় অদ্ভুত!!

৩| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৭:৫১

কিেরািনয়াম বলেছেন: সরি কিন্তু বেশ মজা পেলাম পড়ে। '...মাখন রুটি' হাহাহাহা

০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০১

হাবিবুর রহমান জুয়েল বলেছেন: ধন্যবাদ

৪| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৮:০১

যোগী বলেছেন:
হ্যাঁ হ্যাঁ এবার মনে পড়েছে জানোয়ারটার সেই নির্লজ্জ সাক্ষাৎকারের কথা।

০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০১

হাবিবুর রহমান জুয়েল বলেছেন: ধন্যবাদ যোগী ভাই

৫| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:১৭

জেকলেট বলেছেন: এর পড়ালেখার গন্ডি আর ফ্যামালি বেকগ্রাউন্ড চেক করা দরকার। এত একটা জানোয়ার: কেউ কি মানুষকে বা কোন প্রানীকেও এইভাবে পেটায়???

১০ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:০২

হাবিবুর রহমান জুয়েল বলেছেন: সে একটি নিম্ন মানের জানোয়ার...

৬| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২৭

দেওয়ান কামরুল হাসান রথি বলেছেন: এর রক্তে জীবাণু আছে নাহলে কোন সুস্থ লোকের দ্বারা এই কাজ করা সম্ভব না। সে জাতীয় দলের ক্রিকেটার হোক বা যেই হোক তার বিচার চাই।

১০ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:০৩

হাবিবুর রহমান জুয়েল বলেছেন: বিচার চাই। ধন্যবাদ ভাই।

৭| ১০ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:৩১

আরক্রেস্টিক রাওমার বলেছেন: এদেশে রুবেল, শাহাদাৎদের কখনও বিচার হবেনা কিন্তু নির্যাতিতের অভিশাপে তারা সহজেই বিলীন হয়ে যাবে তা না হলে শাহাদাতের মত একজন সম্ভাবনাময় খেলোয়ার যাকে সবচেয়ে দ্রুতগামী বোলার হিসেবে হিসেবে আখ্যায়িত করেছিল ক্রিক ইনফো সেই ২৯ বছর বয়সী খেলোয়ার আজ খাটেই পড়ে থাকে স্ত্রীর সাথে মাঠে আর দেখা যায়না| আর রুবেলের কথা নাইবা বল্লাম|

১০ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:০৩

হাবিবুর রহমান জুয়েল বলেছেন: ধন্যবাদ.. সুন্দর মন্তব্যের জন্য

৮| ১০ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৭:১৫

কি করি আজ ভেবে না পাই বলেছেন: বলি, শাহাদাত, এর সব গুনই হয়তো আপনার স্ত্রীর মাঝে রয়েছে, যেটি নেই তা হচ্ছে "একটা সুন্দর মন" একটা সুন্দর মন থাকলে আপনার স্ত্রী জানোয়ারের মতো ১১ বছরের অসহায় মেয়েটিকে এভাবে পিটিয়ে চোখ মুখ ফোলাতে পারতো না।

আপনার সেদিনের চাওয়ায় ভুল ছিল। ফরসা লম্বা মেয়ের বদলে যদি একটা সুন্দর মনের মেয়েকে জীবন সঙ্গী হিসেবে পেতেন। তবে হয়তো আজ সারা বিশ্বের মানুষকে আপনার এই কলঙ্কিত অধ্যায়টি দেখতে হতো না।
লজ্জায় মাথা নুইয়ে যায়......আফসোস

১০ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:০৪

হাবিবুর রহমান জুয়েল বলেছেন: ধন্যবাদ.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.