নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাসান ইকবাল-এর লেখালেখির অন্তর্জাল।

হাসান ইকবাল

.... ছেলেবেলার দুরন্ত শৈশব কেটেছে নেত্রকোনায়। আর সবচেয়ে মধুর সময় ছিল সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়ার দিনগুলি। আর এখন কাজ করছি সুবিধাবন্চিত শিশুদের জন্য একটি স্পানিশ আন্তর্জাতিক উন্নয়ন সংস্থায়।

হাসান ইকবাল › বিস্তারিত পোস্টঃ

চ্যারিটি বিগিন অ্যাট হোম

২৯ শে অক্টোবর, ২০২২ রাত ৮:০২

তারুণ্যের অসাধারণ সৃজনশীলতা ও শক্তিকে আমাদের কাজে লাগানো উচিত। আপনার এলাকায় খুঁজে দেখুন, দে়খবেন অনেক প্রতিভাবান ছেলে-মেয়ে লুকিয়ে আছে। অনেকেই হয়তো নিভৃতে কাজ করে। বাইরের জগত তাদের সৃজনশীলতার খোঁজ পায় না। যাদের সৃষ্টিশীলতার একটা দারুণ জগত রয়েছে। তাদেরকে এক্সপ্লোর করা, নার্সিং করা খুবই প্রয়োজন। এতে করে যার যার নিজের এলাকাই আলোকিত হবে। আমাদের দায়িত্বশীলতার মধ্যে এই দায়িত্বটা ঢুকানো খুবই প্রয়াজন।

আপনার এলাকায় দেখবেন কেউ একজন ভালো স্বরাজ বাজাচ্ছে, কেউ ভালো বিতর্ক করছে, কেউ অন্য ঘরানার ছবি আঁকছে, কেউ খেলাধুলায় ভালো। কেউ হয়তোবা ভালো গল্প বলে, গল্প লিখতে জানে, ভালো ক্রাফটিং করে, কিংবা অন্যকিছু। কেউ আবার নতুন কিছু আবিষ্কার করছে। তাদের সৃজনশীলতা জায়গাগুলো চিহ্নিত করে তাদের কাজগুলো আমাদের দেখা প্রয়োজন।

আপনি কৃষক, আপনি ব্যবসায়ী, আপনি ডাক্তার, সাংবাদিক, রাজনৈতিক দলের নেতা, আপনি ভাস্কর, আপনি উন্নয়ন কর্মী, লেখক, প্রকাশক, শিল্পী, গায়ক, সমাজসেবক, শিক্ষক, আইনজীবী, প্রকৌশলী, ডিজিটাল কনটেন্ট ক্রিয়েটর - আপনি যে পেশারই হোন না কেন আপনার একটা ছোট্ট ভূমিকা যদি থাকে সেটুকুই যথেষ্ট। সৃজনশীল মেধাবী তরুণদেরকে কানেক্ট করার করার জন্য আপনার ক্ষমতা অনুযায়ী পদক্ষেপ নেয়া। এরকম উদ্যোগ আপনি শুধু হাতে নিয়ে দেখুন সেটির কোন ইতিবাচক প্রভাব টের পান কি না। ছোট একটি কাজ অথচ প্রভাব স্পষ্ট দেখতে পাবেন। আজ থেকেই শুরু হতে পারে ভালো কিছু।

২০ অক্টোবর ২০২২
সিলডম, ব্যাংকক, থাইল্যান্ড



মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৯ শে অক্টোবর, ২০২২ রাত ৮:১০

সোনাগাজী বলেছেন:




আপনি থাইল্যান্ডে কি করছেন?

২৯ শে অক্টোবর, ২০২২ রাত ৮:৪৬

হাসান ইকবাল বলেছেন: অফিসের কাজে ব্যাংককে।

২| ২৯ শে অক্টোবর, ২০২২ রাত ৯:৫৩

সোনাগাজী বলেছেন:



কি ধরণের কাজ করেন?

২৯ শে অক্টোবর, ২০২২ রাত ১০:০২

হাসান ইকবাল বলেছেন: শিশুদের জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.