নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

খোয়াই পাড়ের রাজু ।

হাসান রাজু

ডুব দিয়ে দিয়ে স্বপ্ন তুলে আনি ।

হাসান রাজু › বিস্তারিত পোস্টঃ

গাজী সাহেবের কমেন্ট ।

২৮ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৪৬

গাজী সাহেবের মত করে কেউ কমেন্ট করতে পারে না। এক-দু লাইনে টু দ্যা পয়েন্ট। মেদহীন কমেন্ট। পোস্ট ও তেমনি।

কারো কোন পোস্টে উনি যেমন কমেন্ট করেন তা বেশিরভাগ সময় সহ্য করা কঠিন। কিছুদিন লাগবে সহ্য করতে । একবার উনাকে সহ্য করতে পারলে আর খারাপ লেগবে না। ভালই লাগবে।
উনার কমেন্ট পড়ে আমার যা মনে হয়েছে -
- উনি খুঁচিয়ে দেখেন মজা পাওয়া যায় কি না।
- উনি যখন বলেন কারো ব্লগিং হয় নি, তখন কেন হয়নি সেটাও বলেন। যুক্তিযুক্ত হলে শুধরে নিন। না হলে প্রতিউত্তরে তর্ক করুন। নয়তো অবজ্ঞা করুন। সামুতে ৯০% আপনাকে কিছুই বলবে না। সামুর বাহিরে যান সাইবার বুলিং কাকে বলে হাড়ে হাড়ে টের পাবেন। আর জীবনে ব্লগিং এর নাম নিবেন না। তাই এত এত ব্যান মারার আবেদন থেকে বিরত থাকুন।
- ৯২(৩) হাজার কমেন্ট করা লোককে সামুর মাথায় তুলে রাখা উচিত। সে জায়গায় ব্যান।! অন্যকেউ হলে সামুতে আর আসার কথা ভাবত কি না সন্দেহ আছে। এই লোক কতটা নিবেদিত ! ভাবার দরকার আছে।
- সব আসরেই একজন পাগলা বাবা থাকে। এটা এড়ানো সম্ভব না।
- আমি/আমরা (দেখলাম অনেকেই) উনার কমেন্ট, পোস্ট পছন্দ করি। উনাকে স্থায়ীভাবে কমেন্ট নিষেধাজ্ঞার বাহিরে রাখা হোক।
- উনি ব্লগে অনেকটা রোস্টিং টাইপের কিছু একটা করেন। আজকের দিনে অনলাইনে এটা স্বাভাবিক হয়ে গেছে। উনি যথেষ্ট সংযত শব্দ, ভাষায় এটা করেন। যারা অভিযোগ করেন তারা ভাগ্যবান যে এমন শিক্ষিত, মার্জিত এবং মজাদার লোকের রোস্টিং এর শিকার হয়েছেন।
- উনি ভুল-বাল প্রচুর বলেন। কমেন্টে উনার বক্তব্য থাকে 'সাংঘর্ষিক। সেগুলো ধরে ধরে উনাকেও নাস্তানাবুদ করা যায়। কেজি স্কুলের বাচ্চাদের মত শুধু এডমিনকে জ্বালাতন না করে, কমেন্টের উত্তর কমেন্টে দিয়ে শেষ করে ফেললে অনেকটা পরিণত ব্লগারের মত আচরন হবে। উনার মন্তব্যে কোন পাত্তা না দিলে আরও পরিণত।

যা ই হোক। হুটহাট একটা পোস্ট করলাম । আগা মাথা ছাড়া।

এই পোস্ট হারিয়ে যাওয়া পর্যন্ত গাজী সাহেব ব্যান থাকুন। তাতে কি ক্ষতি? আমার আবার পোস্টে আজাইরা প্যাঁচাল ভাল লাগে না। পোস্ট থাকবে আলমারিতে যত্নে রাখা ফটো এ্যালবামের মত। যেখানে থাকবে শুধু আমার সুন্দর সুন্দর ছবিগুলো।

মন্তব্য ২৮ টি রেটিং +৭/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ২৮ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:১৩

এক চালা টিনের ঘর বলেছেন: সেদিন দেখলাম অর্ক নামক এক গালিবাজ চাঁদগাজীকে চ্যাঙগাজী বলে গালি দিয়েছে সয়ং নিরপেক্ষ মডু দাবীদার কাল্পনিক_ভালোবাসা ভাই এই পোস্টে। এই কমেন্টের তুলনায় চাঁদগাজীর গার্বেজ - হাউ কাউ, ডোডো, গরুর রচনা এগুলো কিছুই না। অথচ মডু সাহেব শুধু সিন্ডিকেট সদস্য বলে অর্করে কিছু করেন নি।




২৮ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:৩৬

হাসান রাজু বলেছেন:

এর মত অভদ্র লোক আমি কম দেখেছি। জীবনে একবারই তার পোস্টে মন্তব্য করেছিলাম।

মডু নিরপেক্ষ ! সম্ভব না। উপায় নাই।

২| ২৮ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: অর্ক এমনিতে কোন মন্তব্য করেন না, যেই না চাঁদগাজীর পক্ষে কেউ পোস্ট বা মন্তব্য করেন তখন কোত্থেকে এসে নোংরা গালিগালাজ ও ব্যাক্তি আক্রমণ করে।

২৮ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:৪৩

হাসান রাজু বলেছেন: এ একটা অসভ্য মানুষ।

আমি এজন্যই গাজী সাহেবের মন্তব্যের ব্যান উঠিয়ে নিতে মিনতি করি। কোন ধরনের অসভ্যতা না করে কত সুন্দর কিছু নির্দোষ শব্দ ব্যাবহার করেও তির্যক মন্তব্য করা যায় সেটা শেখা উচিত উনার থেকে।

৩| ২৮ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:৩৯

রাজীব নুর বলেছেন: আমি বলব যারা চাঁদগাজী/সোনাগাজীকে হেয় করে কথা বলবে তারা সক্কলে অপব্লগার।

২৮ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:৪৮

হাসান রাজু বলেছেন: গাজী সাহেব যখন কাউকে হেয় করে বলে তখন ?

গাজী সাহেবকে প্রায় সবাই কখনো না কখনো হেয় করেছে । কারন, বলা যায় সবার পোস্টেই ওনার মন্তব্য আছে। আর উনি ইট মেরে পাটকেল খাবেন না তা কি হয়?

৪| ২৮ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ২:০৩

শেরজা তপন বলেছেন: কী যাতনা বিষে, বুঝিবে সে কিসে কভু আশীবিষে দংশেনি যারে? :) :) :)

২৮ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪:৫৯

হাসান রাজু বলেছেন: দংশিত কম হইনি। কয়েকবার দংশনে বুঝেছি। বিষদাঁতটা দেখতে ভয়ংকর। কিন্তু বিষ মুক্ত। স্ক্রিনশটগুলো দেখুন। আমাদের বিষের মাত্রা বুঝতে পারবেন। উনার সাথে উনার মত করে উত্তর দিলে সব ঠিক।

৫| ২৮ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৩:৫৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



উনি এক জন রসিক মানুষ।
আমি উনাকে পছন্দ করি।

২৮ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৫:১৭

হাসান রাজু বলেছেন: আসলেই তাই। ব্যান হয়েছেন বার বার । অপমানিত বোধ করার কথা। তিরস্কার হাসিমুখে মাথা পেতে নিয়েছেন। মনে হয়, বুঝেছেন দোষ তার ও আছে। আবার নিজের কাছে সৎ থাকার কারনে হয়ত নিজেকে পাল্টে নেন নি এরপর ও।
জানেন কি না জানি না। চোখের ও মাথা খেয়ে বসে আছেন। এরপর ও সামু তে পড়ে থাকেন। উনার মতে অপব্লগ গুলো ও খুঁটিয়ে খুঁটিয়ে পড়েন। সামু এমন প্রেমিক ব্লগার পাবে কখনো?
হাজারো পোস্ট পাবেন যে গুলোতে উনি ছাড়া কেউ মন্তব্য করে নি। উনি এমন পোস্ট পড়ে মন্তব্য অবধি করে গেছেন সেজন্য একটা সাধুবাদ তো পেতে পারেন মডু এবং আমাদের পক্ষ থেকে।

উনি রসিক। কি পরিমান রসিক সেটা বুঝতে নুরু (আল্লাহ উনাকে বেহেশত নসিব করুন) ভাইয়ের সাথে উনার মন্তব্য ও প্রতিউত্তরগুলো পড়লেই বুঝা যায়।

৬| ২৮ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:০৭

গেঁয়ো ভূত বলেছেন: কেজি স্কুলের বাচ্চাদের মত শুধু এডমিনকে জ্বালাতন না করে, কমেন্টের উত্তর কমেন্টে দিয়ে শেষ করে ফেললে অনেকটা পরিণত ব্লগারের মত আচরন হবে। উনার মন্তব্যে কোন পাত্তা না দিলে আরও পরিণত।

নিদেন পক্ষে কেউ যদি মনে করেন যে উনার কমেন্ট তিনি একেবারেই চাইছেন না তাহলে পার্সোনালি নিজের ব্লগ এ উনাকে কমেন্ট ব্যান এ রাখার সুযোগ তো রয়েছেই, সেক্ষেত্রে বেশিরভাগ ব্লগার এর ব্লগ এ যদি গাজী সাহেব ব্যান খেয়ে যান তাহলে তারও আত্নপলব্ধি হতে বাধ্য। আমার মনে হয় উনাকে এইভাবে গণ হারে কমেন্ট ব্যান এ না দিলেও চলে।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:১১

হাসান রাজু বলেছেন: ১০০ ভাগ সহমত পোষণ করছি । সামু এই ব্যাপারটা চিন্তায় রাখলেই পারত।

৭| ২৮ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:২৯

রানার ব্লগ বলেছেন: যাদের চাঁদগাজী মন্তব্য পছন্দ হবে না বা হয় না তাদের উচিৎ তাকে ব্যান করে রাখা । আমার তো মাঝে মধ্যে মনে হয় যারা এই চাঁদগাজী কে ব্যান করো বলে জিকির তোলে তারা আসলে মজা দেখে । বেড়াল যেমন ইদুরের সাথে মজা দেখে তেমনটাই । চাঁদগাজী চাছাছোলা কথা বলেন । তার কথায় বিষ আছে জানি । যারা বিষ পছন্দ করেন না তার তাকে ব্যান করে রাখুন যারা বিষে শুরা খুজে পান তারা উপভোগ করুন ।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:২৪

হাসান রাজু বলেছেন: কথা সেটাই। তার মন্তব্যে রস আছে। সেই রস পেতে কণ্টকের সামনা সামনি হতে হবে। না চাইলে নিজেই ব্যান করে দিন। হিসাব সোজা। এডমিনের সামনে জিকির তোলা কেন? আমি/আমরা তো তার ব্যান চাই না । আমরা তো তার মন্তব্য দেখতে চাই (যারা জিকির তোলেন তাদের যখন গাজী সাহেব ক্ষেপান সেটা দেখার মজাই আলাদা)।

৮| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:২৬

বিজন রয় বলেছেন: চাঁদগাজী/সোনাগাজীকে ধারন করার মতো ব্লগার সমুতে কম আছে। আমাদের মগজ এখনো সেই পর্যায়ে যায় নি।

এই জন্য অলিম্পিক দৌড় বা সাঁতারে বা অন্যান্য ক্ষেত্রেও আমরা ১০০ জনের ভিতর ৯৯তম হ্ই।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৩৭

হাসান রাজু বলেছেন: উনিতো অশালীন কোন মন্তব্য করেন না। সহ্য করা খুব কঠিন না। এডমিন একটু বেসামাল পরিস্থিতি ফেস করছেন তো গত কয়েক বছরে। তাই নীতিমালা এইমালা সেইমালা দেখিয়ে হয়ত কেউ কেউ হয়ত কান্না করেছেন। অপরিণত মানসিকতার কাউকে সান্তনা দিতে গিয়ে পরিণত একজনকে ফাঁসিয়ে দিয়েছেন এডমিন। আমি এভাবেই দেখছি ব্যাপারটা।
যত যা ই হোক। গাজী সাহেব গোস্বা না করে এখনো আছেন । এথেকে বুঝা যায় একজন ব্লগার হিসেবে উনি কত পরিণত।

৯| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:৪৮

মিরোরডডল বলেছেন:




বিজন রয় বলেছেন:
এই জন্য অলিম্পিক দৌড় বা সাঁতারে বা অন্যান্য ক্ষেত্রেও আমরা ১০০ জনের ভিতর ৯৯তম হ্ই।


নট অলওয়েজ দ্যাট ব্যাড, অলিম্পিকে খারাপ করে না।
আরো উৎসাহ দিতে হবে :)

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৪০

হাসান রাজু বলেছেন: কিন্তু এডমিন যে উৎসাহ দিয়ে যাচ্ছেন। তাতে কাউকে মায়া করে ' দুষ্টু ' ও বলা যাবে না। কান্না জুড়ে দিবে।

১০| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:২৪

রাজীব নুর বলেছেন: গাজী সাহেব ভালো লোক। জ্ঞানী মানুষ। সত্যবাদী। আমি সব সময় ভালো ও সৎ মানুষের পক্ষ নিই। যারা গাজী সাহেবকে হেয় করবে, তারা সঠিক পারিবারিক শিক্ষা পায়নি।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৪১

হাসান রাজু বলেছেন: আপনাকে আমরা ভালবাসি। সেটা জানেন?

১১| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৪৯

বিজন রয় বলেছেন: মিরোরডডল বলেছেন:
নট অলওয়েজ দ্যাট ব্যাড, অলিম্পিকে খারাপ করে না।
আরো উৎসাহ দিতে হবে :)


পরিস্থিতি বোঝাতে একটি উদাহরণ দিলাম মাত্র।
কিছু ক্ষেত্রে হঠাৎ উন্নতি লক্ষ্য করা যায়, তার পর আর নেই।

উৎসাহ তো দিচ্ছি সবসময়। কি ঘরে কি রাজপথে।
দেশটাকে সঠিক পথে নিয়ে আসার জন্য রাতদিন কাজ করছি।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৪৩

হাসান রাজু বলেছেন: শুভ কামনা রইল। ভাল কাজ করছেন।

১২| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:৩৬

রূপক বিধৌত সাধু বলেছেন: ব্লগে চাঁছাছোলা মন্তব্য এখন হয় না বললেই চলে। সবাই নিরাপদ থাকতে চায়।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৪৮

হাসান রাজু বলেছেন: এদের জন্য by default কিছু মন্তব্যের ব্যাবস্থা করা হোক। যেমন, দারুন, ভাল লাগল, অসাধারণ, সুন্দর, সুন্দর হয়েছে ইত্যাদি ।

১৩| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১:২৫

চাটুকারিতা করুন। মেরুদণ্ডহীনতায় থাকুন। বলেছেন: নিজ ব্লগে কমেন্ট ব্যান করলে পাগলের পাগলামি কম দেখন যাইবো হেইডা ঠিকাছে। কিন্তু উনি নিজের ব্লগে বা অন্যত্র কমেন্টে যে পাগলা কুকুরের মত ধাওয়া করে বেড়ায়? এই যেমন শেরজাকে প্রমাণ ছাড়াই অসত কয়ে যাচ্ছে সে। কমেন্ট ক্ষমতা পাইলে দেইখেন সে ক্যামন তাওয়া থুক্কু ব্লগ গরম করে। কুকুরের ক্রোমোজম, ডোডো পাখির মগজ এইসব সুমধুর পদাবলির সাথে আন্নের পরিচয় নাই সন্দ করি। তাই ব্লগে মডুর পুলিশিং এর দরকার আছে।

০২ রা জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:৫২

হাসান রাজু বলেছেন: সিদ কেটে চুরি করে রাতের আঁধারে। উদ্দেশ্য যেন কেউ দেখতে না পায়। কু-কর্ম মানুষ করে মুখোশে মুখ ঢেকে। মূল কথা হল, নিজেকে আড়াল করার মানে উদ্দেশ্য খারাপ। এই চারটা বাক্য ব্যয় না করে গাজী সাহেব এক বাক্যে খেল খতম করে দিতেন, সেখানে তার শব্দে কোন অশালীন, গালি বা কু-কথা থাকত না। এটা আর্ট।

শেরজা ভাই পাগলা কুকুর সামলাতে পারেন। তার কুত্তাতাড়য়া দরকার নাই।

১৪| ০৮ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:১৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


তার চেয়ে ব্লগার রাজিব নুর সাহেবকে নিয়ে কিছু লিখুন।
তার জন্য কিছু লেখা দরকার।
তাকে অবশ্যই কিছু লিখে জানানো উচিত।
তার জন্য কিছু না লিখলে হচ্ছে না।

০৮ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৩৬

হাসান রাজু বলেছেন: ঠিক কোন বিষয়ে?

১৫| ৩১ শে মার্চ, ২০২৪ ভোর ৬:৫৬

সোনাগাজী বলেছেন:




আপনাকে ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.