নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বোকা মানুষের কথায় কিই বা আসে যায়

বোকা মানুষ বলতে চায়

আমি একজন বোকা মানব, সবাই বলে আমার মাথায় কোন ঘিলু নাই। আমি কিছু বলতে নিলেই সবাই থামিয়ে দিয়ে বলে, এই গাধা চুপ কর! তাই আমি ব্লগের সাহায্যে কিছু বলতে চাই। সামু পরিবারে আমার রোল নাম্বারঃ ১৩৩৩৮১

বোকা মানুষ বলতে চায় › বিস্তারিত পোস্টঃ

১২ জন খুনের দায় কার?

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:২৩

শুক্রবার থেকে রবিবার, এই তিনদিনে মোট ১২জন মানুষ নিহত হয়েছে যুদ্ধাপরাধীদের বিচার ও জামাতের রাজনীতি নিষিদ্ধর দাবিতে চলমান আন্দোলনের সহিংসতায়। এই ১২জন মানুষের প্রান কেন গেল, কে জবাব দিবে? সরকার, জামাত না শাহবাগের নতুন প্রজন্ম? কিন্তু এই ১২জন মানুষকে আপনি কি মনে করেনঃ শহীদ, নব্য রাজাকার, নাকি ভাড়াটে রাজনৈতিক লোকজন?



আমরা সাধারণ মানুষেরা মনে করি এরা আমাদেরই বাবা/ভাই/স্বামি...... আমরা সাধারণ মানুষেরা কতটা অসহায়! আমাদের জীবনের মূল্য কত কম! তারপরও আমরা অন্ধ হয়ে থাকি। কোন একটা পক্ষকে অন্ধের মত সাপোর্ট করি। এই সুযোগে তারা আমাদের ইছছা, আশা-আকাঙ্ক্ষা, স্বপ্নকে বারে বারে ধর্ষণ করে......... খুন করে............



আজ দেশটাকে বিভক্ত করা হচ্ছে মু্ক্তিযুদ্ধের পক্ষ-বিপক্ষ হিসেবে, আ্স্তিক-নাস্তিক প্রশ্নে...... কিন্ত কাদের স্বার্থে? ১৯৯০এ নুর হোসেন, ডঃ মিলনদের রক্তে গনতন্ত্র এলো, সেই তথাকথিত গনতন্ত্রে খুনি এরশাদের সাথে গলা মিলাতে দ্বিধা করেনি আমাদের রাজনীতিবিদেরা। তেমনি জামাতের সাথে আতাত প্রধান দুই রাজনৈতিক দলই করেছে। আর জামাতের কথা কি আর বলব? ধর্ম ব্যবসা ছাড়া তারা আর কি বুঝে?



"লালন সাইজি বিনয় করে সিরাজ সাইয়ের পায়, স্বামী মারিলে লাথি নালিশ করিব কোথায়?" এটি একটি ফোক সঙয়ের লাইন। এই লাইনের দশা আজ আমাদের। কিন্তু এর জন্য দায়ী কি আমরা নই? আমরা কি নিজেরা এদের থেকে মুক্তি চেয়েছি......মনে মনে চাইলেও কভু কি মুখ ফুটে বলেছি? না বলিনি। কারন আমাদের জীবনের কোন মূল্য নেই এই দেশে। আগামীকাল যে আমি পরবর্তী নিহিতজন হব না এর গ্যারান্টি কে দেবে?

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৩০

পুংটা বলেছেন: হইছে........এইবার আপনি বসেন। বইসা বইসা স্লোগান ধরেন.... দুই একটা শিবির ধর... /// ধ....ধ....জ....ক B-))

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৩৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: জী ভাই, আমরা বোকা মানুষ, আমরা বসে থাকব। আপনারা যা বলবেন, তাই হবে। আমরা সাধারণ জনগণতো ফুটবল; যখন যেভাবে ইচ্ছা আপনারা লাথি দিবেন।

সরি পুংটা ভাইয়া!

২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৪০

পুংটা বলেছেন: রাজাকারকে লাথি মারুন, বলুন.............. রাজাকার-লাথিমার। B-))

৩| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৪৩

এনজামান বলেছেন: লেখাটি ভাল লেগেছে, তাই আমিও বলতে চাই আমাদের সাধারন জনগনের নিরাপত্তা কে দেবে? সাবাবিক মৃত্যুর গ্যারান্টি কে দেবে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.