নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বোকা মানুষের কথায় কিই বা আসে যায়

বোকা মানুষ বলতে চায়

আমি একজন বোকা মানব, সবাই বলে আমার মাথায় কোন ঘিলু নাই। আমি কিছু বলতে নিলেই সবাই থামিয়ে দিয়ে বলে, এই গাধা চুপ কর! তাই আমি ব্লগের সাহায্যে কিছু বলতে চাই। সামু পরিবারে আমার রোল নাম্বারঃ ১৩৩৩৮১

বোকা মানুষ বলতে চায় › বিস্তারিত পোস্টঃ

মনে পড়ে রুবি রায় (ছোট গল্প)

১৪ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৫:১৯





আমি পুরোপুরি হতভম্ব হয়ে বসে রইলাম। ঘটনা এমন ঘটবে আমি তা বুঝতে পারিনি। ধানমণ্ডি দুই নম্বরের স্টার হোটেলে আমি চায়ের কাপ নিয়ে বসে আছি। চায়ের কাপে প্রথমেই হুট করে লম্বা চুমুক দেয়া ঠিক হয় নাই। গত দুই ঘণ্টা ধরে আমি ঢাকা শহরের একটি প্রাইভেট হাসপাতালে বসে থাকতে থাকতে বিরক্ত হয়ে এখানে এসেছি এক কাপ চা খেতে, স্টারের চা আমি খুব পছন্দ করি। চায়ের উপরে স্বর পরে থাকায় আমি আন্দাজ করতে পারি নাই, প্রথমে চুমকেই জিহবা পুড়িয়ে আমি বোকা হয়ে গেলাম। শ্বাসনালীও বোধহয় পুড়েছে, চা যে কখনও এত গরম হতে পারে আমি তা কল্পনা করতে পারছি না। মেজাজটা এমনিতেই খারাপ হয়ে আছে, আজকে সন্ধার টিউশনিটা মিস হল, এই নিয়ে এ মাসে চার দিন মিস হল। বন্ধুর বোনকে ইমারজেন্সি রক্ত দিতে এসে আটকে গেছি, এক ব্যাগ রক্ত দিতে এসে গত দুই ঘণ্টা ধরে আমি আটকে আছি।



মেজাজ খারাপ করে হোটেল থেকে বের হয়ে এসে আমি সিটি কলেজের দিকে পা বাড়ালাম। অবাক কাণ্ড, আকাশে বিশাল একখানি চাঁদ উঠেছে, আজ পূর্ণিমা নাকি? অনেকদিন চাঁদের হিসাব রাখিনা। আমি চন্দ্রপ্রেমিক ছিলাম কোন এক কালে, আজকের এই সন্ধ্যারাতে আমাকে তা কাছে টানছে না। শরীর নিকোটিনের চাহিদা জানান দিচ্ছে, একটা সিগারেট ধরাবো কি না বুঝতে পারছিনা, এখনই আবার হাসপাতালে ঢুকতে হবে। এইসব ভাবতে ভাবতে ধানমণ্ডি পাঁচ নম্বরে পৌঁছে রাস্তা পার হলাম। লম্বা গাড়ির সারি সিগন্যাল পয়েন্টে অপেক্ষা করছে। গাড়িগুলোর ফাঁক গলে সর্পাকারে নিজেকে এপারে নিয়ে এসে সবুজ কাঁচ ঘেরা হাসপাতালে ঢুকে ওয়েটিং জোনের একেবারে কোনার দিককার একটি চেয়ারে গা এলিয়ে বসে পড়লাম। বাইরে আকাশে বিশাল থালার ন্যায় একখানা রুপালী চাঁদ। ঝিম ধরে বসে বসে ভাবনার নানান ডালা মেলে দিলাম।



কতক্ষণ বসে আছি মনে নেই, হঠাৎ বাহির হতে ভেতরে দিকে চোখ ফেরাতেই দেখি কালচে সবুজ রঙের শাড়ি পরা ছিপছিপে লম্বা এক মেয়ে এক দৃষ্টিতে চেয়ে আছে। আমি আশেপাশে তাকিয়ে নিশিত হলাম মেয়েটি আমার দিকেই তাকিয়ে। আমি নড়েচড়ে বসলাম, আমার মত ছন্নছাড়া, ম্যাড়ম্যাড়ে কোন মানুষ কোন অচেনা কারও দৃষ্টি আকর্ষণ করতে পারে ভেবে পুলকিত হলাম। মেয়েটির দিকে দ্বিতীয়বার তাকাতেই মেয়েটি মিষ্টি একটি হাসি দিল। আমি কি প্রতিত্তর দেব ভেবে না পেয়ে মুখ ঘুরিয়ে আবার বাইরের পানে তাকালাম। আমি হাসি দেখে এক লহমায় চিনতে পারলাম, আমার হৃদস্পন্দন যেন হঠাৎ করে আটকে গেল। শাড়ি পরিহিত থাকায় প্রথমে চিনতে পারি নাই, এ যে লুবনা, সেই লুবনা যার জন্য আজো মন কাঁদে।



লুবনা মেয়েটা আমার সাথে অনার্সে পড়ত, একই ক্লাসে আমরা সহপাঠী হওয়া সত্ত্বেও আমার সাথে তার তেমন কোন যোগাযোগ ছিল না। আমি লাজুক বা মুখচোরা টাইপের ছেলে না হলেও কেন জানি মেয়েদের সাথে তেমন মিশতে পারতাম না। সেই আমি মাসখানেকের মধ্যে এই মেয়ের প্রেমে ডুবে রসগোল্লা হয়ে গেলাম, রসগোল্লা বলেল ভুল হবে, একেবারে স্পঞ্জ রসগোল্লা। বাস্তবিক অর্থেই আমার নাওয়া-খাওয়া-ঘুম উবে গেল, চোখের নীচে কালি পড়ল নির্ঘুম রাতের ভালোবাসা জড়ানো বেদনাগুলোর কল্যাণে। দিনের দিনের পর দিন আমি দূর থেকে অপলক চেয়ে দেখতাম আমার স্বপ্নরানীকে। মাঝে মাঝে ধরা খেতাম যখন, লজ্জায় মাথা কাটা যেত আমার। লুবনাকে দেখতাম মুচকি হেসে কেমন করে একটা ভেংচি টাইপের মুখাবয়ব করতে।



প্রতি বছর আমাদের ডিপার্টমেন্ট থেকে শিক্ষাসফরের নামে ভ্রমণে বের হত, যার উদ্যোক্তাদের অন্যতম একজন ছিল লুবনা। প্রতিবার আমার মন ব্যাকুল হত এই ভ্রমণের সঙ্গী হতে, কিন্তু অজানা কোন একটা কারনে কখনো যাইনি। ফোর্থ ইয়ারে এসে কিভাবে যেন সাহস করে, লজ্জার মাথা খেয়ে সঙ্গী হলাম ভ্রমণ দলের, লুবনার খুব কাছাকাছি কয়েকটা দিন থাকা যাবে ভেবে। সেই কয়েকটা দিন আমার জীবনের খুবই স্মরণীয় দিন ছিল। আমি সারাক্ষণ ব্যাকুল হয়ে আড়চোখে দেখতাম আমার লুবনাকে।



কিন্তু ভ্রমণ শেষে ভার্সিটিতে ফিরে দেখি সবাই আমাকে নিয়ে হাসাহাসি করছে। প্রথম কয়েকদিন ঘটনা কি বুঝতে পারি নাই, কিন্তু কয়েকদিনের মধ্যে আবিস্কার করে ফেললাম ঘটনা। আমার লুবনার প্রতি দুর্বলতা সবাই বুঝে ফেলেছে। নানান টিপ্পনী, যার বেশীরভাগই অপমানজনক, আসতে লাগল আমার দিকে। আমি মানসিকভাবে খুবই ভেঙ্গে পড়লাম। কোনমতে অনার্স ফাইনালটা দিয়ে গ্রামের বাড়ি চলে আসি। সেই দিনগুলো কি যে অসহ্য যন্ত্রণায় কেটেছে মনে পড়লে আজো হৃদয়ের কোন গোপন কুঠিরে রক্তক্ষরণ হয়। আজ এত বছর পর আমার কয়েক হাত দূরে আমার স্বপ্নরানী দাঁড়িয়ে!



“আপনি কি অনিক? মানে আপনার নাম কি অনিক?”



“জী না, আমার নাম অনিক নয়...” অবলীলায় মিথ্যা বলে দিলাম।



“আমাকে চিনতে পেরেছেন?”



“জী না, কখনো দেখেছি বলে মনে পড়ছে না।”



“না, মানে, আপনাকে খুব চেনা চেনা মনে হচ্ছে।”



“হতে পারে, অনেক সময় অনেককে চেনা চেনা লাগেতে পারে...”



“সরি......” বলে লুবনা ওয়েটিং রুমের করিডোর ধরে মৃদু পায়ে পায়চারী করতে লাগল। আমি আগের মত রঙ্গিন কাঁচের ভেতর দিয়ে পূর্ণিমার রুপালী চাঁদের দিকে চেয়ে রইলাম। মাঝে মাঝে ঘাড় ঘুরালে দেখতে পেলাম লুবনা থেকে থেকে আমার দিকে অবাক হয়ে আড় চোখে দেখছে। হয়ত ভাবছে পথ চলার কোথাও হয়ত আমাকে দেখেছে। চার বছরে একই ছাদের নীচে ক্লাস করেছি, চেতনে না হোক অবচেতনে হলেও হয়ত আমার ছবি মনে গেঁথেছে। কিছুক্ষণ পর আমার বন্ধু আমাকে ডেকে নিয়ে গেল রক্ত নেয়ার জন্য। রক্ত দিয়ে আমি নেমে এলাম ব্যাস্ত ঢাকার ফুটপাথে। রাস্তার অপর পাশের দোকান হতে গানের সুর ভেসে আসল কানে, নিজের মনে হেসে উঠলাম কাকতালীয়তা দেখে...



মনে পড়ে রুবি রায়

কবিতায় তোমাকে

একদিন কত করে ডেকেছি......

আজ হায় রুবি রায়

ডেকে বল আমাকে

“তোমাকে কথায় যেন দেখেছি...”

মন্তব্য ৪৭ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪৭) মন্তব্য লিখুন

১| ১৪ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৫:৩২

সেলিম মোঃ রুম্মান বলেছেন: অসাম! এইরকম একটা ঘটনা আমার জীবনেও ঘটেছে।

১৫ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:১৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ভাই, আপনার ঘটনা শুইনাইতো গপটা ফাঁদছি =p~

২| ১৪ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৫:৩৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: আজ হায় রুবি রায়
ডেকে বল আমাকে
“তোমাকে কথায় যেন দেখেছি...”

জীবনটা এমনই !!! টুইষ্টে ভরা :)

১৫ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:১৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: মনে পড়ে রুবি রায়
কবিতায় তোমাকে
একদিন কত করে ডেকেছি......

মনে হয় কবিতায় না ডাকাডাকি কইরা ডাইরেক্ট ডাকলে ভালো হইত, কিতা কন ভায়ে?

১৫ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:১৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: মনে পড়ে রুবি রায়
কবিতায় তোমাকে
একদিন কত করে ডেকেছি......

মনে হয় কবিতায় না ডাকাডাকি কইরা ডাইরেক্ট ডাকলে ভালো হইত, কিতা কন ভায়ে?

৩| ১৪ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৫:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: লেখার প্রাঞ্জলতা ছাড়া আর নতুন তেমন কিছু পাচ্ছি না কাহিনীতে। তবু পুরাতন একটি প্লটে লেখা বেশ কঠিন ব্যাপার। নিয়মিত লিখে যান। শুভেচ্ছা রইল।

১৪ ই নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:১৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ভাইয়া, লেখার পেছনের গল্পটা আপনাকে বলি। আজ সকাল থেকে অফিসে বসে শচিন ভৌমিকের লেখা এই গানটি গুনগুন করছিলাম। হঠাৎ মনে হল এই গানটাকে একটা গল্পের রূপ দিলে কেমন হয়। লাঞ্চের ফাঁকে লিখলাম বসে বসে...

আমার ব্লগের প্রায় সব লেখা অফিসের ডেস্কে বসে কাজের ফাঁকে ফাঁকে লেখা। আমি আপনাদের উৎসাহে লিখে যাচ্ছি, দোয়া করবেন শত ব্যাস্ততার মাঝেও যেন কীবোর্ডের উপর আঙ্গুল থেমে না যায়। জাস্ট ফর শেয়ারিং, নাথিং এলস।

[ অফ টপিকঃ কোন একদিন এমন একটা গল্প লিখবো যে, প্রকাশকদের লাইন লাগবে। (জাস্ট মজা করার জন্য বলা)]

৪| ১৪ ই নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:০০

মুক্তকণ্ঠ বলেছেন: বিদ্রোহী ভৃগু বলেছেন: আজ হায় রুবি রায়
ডেকে বল আমাকে
“তোমাকে কথায় যেন দেখেছি...”

জীবনটা এমনই !!! টুইষ্টে ভরা :)

১৫ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:১৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: "প্রান টোস্ট" :P

৫| ১৪ ই নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:১৩

মশিকুর বলেছেন:
আপনার ভিত্রে লেখক আছে। গল্পটা অসম্পূর্ণ লাগল। ভাই 'শচিন ভৌমিক' বাদ দেন, গল্পটা সম্পূর্ণ করেন। আমি আপনাকে মনে রাখতে চাই শচিন ভৌমিককে না। আর একটা পর্বের আশায় রইলাম।

১৫ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:২২

বোকা মানুষ বলতে চায় বলেছেন: আপনার ভিত্রে লেখক আছে। গল্পটা অসম্পূর্ণ লাগল। ভাই 'শচিন ভৌমিক' বাদ দেন, গল্পটা সম্পূর্ণ করেন। আমি আপনাকে মনে রাখতে চাই শচিন ভৌমিককে না। আর একটা পর্বের আশায় রইলাম।

ভাই দিলেনতো আবেগে ভাসাইয়া। এখনতো কাম-কাইজ ছাইড়া লেখতে বয়া যামু।

ধন্যবাদ মশিকুর ভাই, অনেক বড় একটা কমপ্লিমেন্ট এইটা আমার জন্য। মনের গোপনে দীর্ঘ ১৫ বছরের লালিত স্বপ্ন আমি কখনো লেখক হইতাম... :>

৬| ১৪ ই নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:২০

প্রিয়তমেষূ বলেছেন: ভালো লাগলো তবে আরেকটু নাটকীয়তা থাকলে ভালো লাগতো আরও বেশি।

১৫ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:২৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ভাই নাটকীয়তা নাই, কারন এটা নাটক না, এটা জীবন। ;)

৭| ১৪ ই নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৫৫

মামুন রশিদ বলেছেন: পরিচয়টুকু দিলে মন্দ হতো না । গল্প ভালো লেগেছে, তার চেয়ে বেশি গানটা..

১৫ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:২৮

বোকা মানুষ বলতে চায় বলেছেন: মামুন ভাই, কি দরকার পরিচয় দেয়ার? একটা সময় যার কাছে যেয়ে অনিক দাঁড়াতে পারেনি, ছেলেমানুষি আবেগে পুড়েছে দিবানিশি, আজকের কঠিন বাস্তবতায় সে ছেলে এতটুকু অভিমানি হলে ক্ষতি কি।

আরেকটা কথা, আপনাকে অনেক ধন্যবাদ। আপনার কারনেই ব্লগে গল্পগুলো লেখা শুরু করলাম। বহু বছর পর আবার গল্প লিখছি। পুরনো স্বপ্ন আবার ছেয়েছে চেতনা জুড়ে।

৮| ১৪ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:০২

অর্থহীন দাঁড়কাক বলেছেন: এরকম একটা ঘটনার মধ্য দিয়ে আমি অতিবাহিত হচ্ছি। কিন্তু হঠাত্‍ আবার দেখা হলে অচেনা বলে অস্বীকার করতে পারবো না।

১৫ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:৩৩

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ভাই একটা কথা বলি, এমন পরিস্থিতিতে আপনার উচিত সরাসরি তাকে যেয়ে মনের কথা জানানো। সে একসেপ্ট করল কি করল না এটা মুখ্য নয়। একসেপ্ট করা না করার স্বাধীনতা অবশ্যই তার আছে। তাই ঘটনার গ্যাঁড়াকলে পরে না থেকে সমস্যার ইনস্ট্যান্ট সল্যুশনের পথে যাওয়াই বেটার অপশন।

৯| ১৪ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:০৬

শুঁটকি মাছ বলেছেন: সুপার হৈছে ভাই।অনেক ভাল লাগল।

১৫ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:৩৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ ভাই। আপনাদের ভালো লাগলে মনটা ভালো লাগায় ভরে যায়। আপনাকে এবং সকল পাঠককে অনেক ধন্যবাদ যারা কষ্ট করে মূল্যবান সময় দিয়ে আমার ব্লগে এসেছেন।

১০| ১৪ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:০৯

মাসুম আহমদ ১৪ বলেছেন: লেখাটা বেশ গুছানো।

তয় গপের মাঝে নতুন কিছু নাই, ভেরি কমন প্লট। দুই লাইনে পুরা গপটা বলা যাবে।

১৬ ই নভেম্বর, ২০১৩ দুপুর ১:২৮

বোকা মানুষ বলতে চায় বলেছেন: গপের মাঝে নতুন কিছু নাই, ভেরি কমন প্লট। দুই লাইনে পুরা গপটা বলা যাবে। কথা সত্য, লাইন দু'টা হলঃ

মনে পড়ে রুবি রায়, কবিতায় তোমাকে একদিন কত করে ডেকেছি
আজ হায় রুবি রায় ডেকে বল আমাকে “তোমাকে কথায় যেন দেখেছি!”

ধন্যবাদ।

১১| ১৪ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:২৫

রাখালছেলে বলেছেন: আমারও কিছু প্রতিশোধ এখনও বাকি আছে । আপনারটা তো নেয়া হয়ে গেল । এখন আমারটা বাকি। প্রথম প্রেমের প্রতিশোধ ভুলি কেমন করে । সবাই বলে ঢাকা শহর নাকি গোল। কই আমারতো মনে হয় না ।

গল্পটা কাল্পনিক হলে বাস্তবিক ।

১৫ ই নভেম্বর, ২০১৩ রাত ১২:০৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ভালোবাসায় প্রতিশোধ বলে কোন শব্দ নেই। ভালোবাসা কোন প্রত্যাশা নয়, ভালোবাসা পৃথিবীর সবচেয়ে সত্য "সম্প্রদান কার:P

১২| ১৫ ই নভেম্বর, ২০১৩ ভোর ৫:৪৬

খেয়া ঘাট বলেছেন: অনেক গুছানো লিখা। ভালো লাগলো।

আপনি কিছু মন্তব্য বাদ দিয়ে দিয়ে জবাব দিচ্ছেন। ব্যাপারটা ভালো না।
অনেক শুভকামনা রইলো।

১৫ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:৪২

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ভাই সরি। ব্লগ ওয়ার্ল্ডে কমেন্ট এবং রিপ্লাইটা একটা ভাইটাল ইস্যু এটা আমি এতদিন উপলব্ধি করি নাই। এখন থেকে এই ভুল আর হইত না। এইবার মাফি দেয়া দেন ভাইয়ো :||

১৩| ১৫ ই নভেম্বর, ২০১৩ সকাল ৮:৩২

আহমেদ জী এস বলেছেন: বোকা মানুষ বলতে চায়,

অনেকদিন চাঁদের হিসাব রাখিনা।
সুন্দর বলেছেন । চাঁদের হিসেব অনেকেই রাখেনা , তারপরেও চাঁদ উঁকি দেয় মাঝেমাঝে ।

আর পোষ্টটি শুরু থেকে পড়ে নীচে নামতে গিয়ে যা মনে হচ্ছিলো দেখি সহ-ব্লগার "খেয়া ঘাট" এর মন্তব্যে তারই ছায়া !!!!!

সু-প্রভাত .....

১৫ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:৪৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: সুপ্রভাত। ভাই পুরো ব্যাপারটা অনিচ্ছাকৃত। আমি ব্লগে অনেক কম কমেন্ট করতাম, প্রতিত্তরের বেলায় তাই। কিন্তু ব্যাপারটা যে দৃষ্টিকটু এবং অসৌজন্যতা তা বুঝতে পারি নাই। অনেক ধন্যবাদ আপনাদের কমেন্টের জন্য, ব্যাপারটা আমার দৃষ্টিগোচর করার জন্য।

১৪| ১৫ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:১৯

বৃতি বলেছেন: গল্প ভালো লাগলো । :)

১৫ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:৫১

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ। আপনাদের ভালোলাগাই লেখালেখিতে আগ্রহ যোগায়। আমার ব্লগে স্বাগতম।

১৫| ১৫ ই নভেম্বর, ২০১৩ দুপুর ১:২৩

রহস্যময়ী কন্যা বলেছেন: খুব সুন্দর গল্প :)

১৬ ই নভেম্বর, ২০১৩ দুপুর ১:৩৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: শুধু গল্প না, বাস্তব সাথে গান...

ধন্যবাদ

১৬ ই নভেম্বর, ২০১৩ দুপুর ১:৩৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: শুধু গল্প না, বাস্তব সাথে গান...

ধন্যবাদ

১৬| ১৫ ই নভেম্বর, ২০১৩ দুপুর ১:৫৮

এহসান সাবির বলেছেন: জীবনটা এই রকমই......!!!!

শুভকামনা।

১৬ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৪০

বোকা মানুষ বলতে চায় বলেছেন: জীবনটা এই রকমই কেন?

খেলুমনা কইলাম :((

১৭| ১৫ ই নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৫২

শুকনোপাতা০০৭ বলেছেন: খুব সুন্দর গল্পটা... ভালো লাগল খুব :)

১৬ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৪১

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ শুকনোপাতা ০০৭।

ভাই শীত কিন্তু এসে পড়েছে ;)

১৮| ১৬ ই নভেম্বর, ২০১৩ দুপুর ২:০০

অশ্রু কারিগড় বলেছেন: ভালইতো লাগল ভাই । চালিয়ে যান ।

১৬ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৪৩

বোকা মানুষ বলতে চায় বলেছেন: আপনারা সাথে থাকুন, ইনশাল্লাহ চালিয়ে যাব যতদিন হাত চলে।


মন্তব্বের জন্য অনেক ধন্যবাদ।

১৯| ১৬ ই নভেম্বর, ২০১৩ রাত ৮:৪১

প্রতিবাদীকন্ঠ০০৭ বলেছেন: খুব ই ভাল লাগল। খুব কমন ঘটনা।

কিন্তু রেসপন্সটা কমন মনে হয় নাই।

চালিয়ে যান।

মানুষের জীবন টা আসলেই টুইস্টে ভরা। কিন্তু এত টুইস্ট না থাকলে জীবন টা হয়ত বিস্বাদ হয়ে যেত।

নিরন্তর শুভকামনা থাকল আপনার জন্য।

১৭ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:২৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: আপনার জন্যও রইল অনেক শুভকামনা এবং আন্তরিক ধন্যবাদ।

২০| ১৭ ই নভেম্বর, ২০১৩ রাত ৩:৫১

অদিতি মৃণ্ময়ী বলেছেন: ইশ! আবেগ যদি অপরেশনের মাধ্যমে কেটে বাদ দেওয়া যেত !

১৭ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:২৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: অদিতি মৃণ্ময়ী,

মানুষ - আবেগ = যন্ত্র তথা রোবট

ভালো থাকবেন

২১| ১৭ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:৪১

অপর্ণা মম্ময় বলেছেন: গল্পটা সিনেমাটিক !! আমার ক্ষেত্রে এমন হলে আমি মনে হয় নিজের পরিচয় গোপন রাখতাম না। লুবনাকে ভালবেসে থাকলে এভাবে পালিয়ে আসার মতো কি হয়েছিলো অনীকের আমি বুঝলাম না আসলে !

যাই হোক, মনে পড়ে রুবি রায় গানটা আমার খুব পছন্দের

১৭ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:৫৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ অপর্ণা মম্ময়।

ঘটনা যা গল্পে বলা হয়েছে তা হল, অনিক ছেলেটা লাজুক, মুখচোরা। দূর থেকে লুবনাকে ভালোবাসতো। শেষ বর্ষে এসে ট্যুরে গিয়ে তার ভালোলাগাটা সবার কাছে প্রকাশ হয়ে পড়ে। পরবর্তীতে সবাই এটাকে নিয়ে ফান এবং কটাক্ষ করতে থাকলে মানসিকভাবে তখনো ইম্ম্যাচুরড অনিক অভিমানে পালিয়ে আসে। সময়ের ঘাত-প্রতিঘাতে আজ সে ম্যাচুরড হলেও অভিমানী রয়ে গেছে।

ভালো থাকবেন।

২২| ১৭ ই নভেম্বর, ২০১৩ সকাল ১১:০২

অপর্ণা মম্ময় বলেছেন: সেটা আমি বুঝেছি , অন্যদের হাসাহাসি অনীকের ভালো লাগে নি। তবে ভালবাসার মানুষ কে সামনে পেয়েও পরিচয় অস্বীকার করার ব্যাপারটা ঠিক ভালো ভাবে ফুটেও ওঠেনি।

ভালো থাকুন। শুভকামনা রইলো

২৩| ২৫ শে নভেম্বর, ২০১৩ সকাল ১১:১৭

আরিফা হক বলেছেন: ভাইয়া এইটা কি সত্যি ঘটনা? #:-S

যাই হোক আমার এই ধরনের গল্প অনেক ভালো লাগে :) :) :)
লিখতে থাকেন !:#P !:#P !:#P

২৫ শে নভেম্বর, ২০১৩ সকাল ১১:২৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: আমার জীবনে ঘটনা সত্য নয়, কিছু ঘটনার জোড়াতালি।

অন্য কারো জীবনে হয়ত সত্য। :P

আশা করি আরও কিছু ভালো গল্প আপনাদের উপহার দিতে পারব আগামীতে।

ভাল থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.