নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বোকা মানুষের কথায় কিই বা আসে যায়

বোকা মানুষ বলতে চায়

আমি একজন বোকা মানব, সবাই বলে আমার মাথায় কোন ঘিলু নাই। আমি কিছু বলতে নিলেই সবাই থামিয়ে দিয়ে বলে, এই গাধা চুপ কর! তাই আমি ব্লগের সাহায্যে কিছু বলতে চাই। সামু পরিবারে আমার রোল নাম্বারঃ ১৩৩৩৮১

বোকা মানুষ বলতে চায় › বিস্তারিত পোস্টঃ

ক্যানে পিরীতি বাড়াইলিরে... (মহারাণী’র কেচ্ছা০২) (ছোট গল্প)

২১ শে অক্টোবর, ২০১৪ রাত ১২:০৫



মহারাণীর কেচ্ছা - ১ (ছোট গল্প)

এই টিউশনিটা মাস দুয়েক হল বন্ধু মুহিব যোগাড় করে দিয়েছে। পেমেন্টটা ভালই দেয়, সাথে নাশতাটাও মন্দ দেয় না। মাঝে দু’তিন দিন বৃষ্টিতে স্টুডেন্টদের প্রাইভেট কারে করে মেসে পৌঁছে দিয়েছে। কিন্তু সমস্যা একটাই, স্টুডেন্টের মা’কে নিয়ে। এই ভদ্রমহিলা মহা যন্ত্রণাদায়ক ক্যারেকটার। সারাক্ষণ নজরদারি, খবরদারী বা খুঁতখুঁতে যেটাই বলি না কেন, এই মহিলা প্রায় প্রতিদিন করে যাচ্ছেন। তার ছেলেকে কতক্ষণ পড়ালাম, কি পড়ালাম, কিভাবে পড়ালাম... হেন বিষয় নেই যা নিয়ে উনার প্রতিদিন ময়নাতদন্তে নামতে হয় না। মাঝে মাঝে মনে হয় মুখের উপর বলি, “ম্যাম, আপনি যখন এতো কিছু বুঝেন, ছেলেকে পড়ানোর দায়িত্বটাও আপনি নেন না কেন? হাতে তো মনে হয় সময়ও ম্যালা আছে...”।

কিন্তু মনের সব কথা মুখে বলা যায় না। মাস শেষ হলে মোটা একটা অঙ্ক হাতে আসে, মাসে ১২/১৩ দিন দু’ঘণ্টা কষ্ট করে এই অত্যাচার সহ্য করাটা টাকার অঙ্কের কাছে নস্যি; বিশেষ করে আমার মত লাইসেন্সধারী বেকারের জন্য। আজও তার ব্যাতিক্রম হয় নাই, বাসায় ঢুঁকে বসতে না বসতেই ভদ্রমহিলা এসে হাজির। “আরে স্যার, আপনি যে গতদিন দ্রুত চলে গেলেন? হোমওয়ার্কগুলো তো ঠিক মত দেখেনও নাই। আপনার স্টুডেন্ট যে ফাঁকিবাজ, তাকে একটু স্পেশাল কেয়ার না করলে যে আরও ফাঁকিবাজ হয়ে যাবে। বুঝেনইতো এখনকার এই বয়সের বাচ্চাগুলো যা ফাঁকিবাজ...”। আমি মনে মনে কিছু কটু কথা বলে মুখে একটা বোকা বোকা হাসি ধরে রেখে চোয়াল ঝুলিয়ে মাটির দিকে চেয়ে রইলাম। শালার টিউশনি!

যাই হোক মাতৃ জননী মঞ্চ হতে প্রস্থান করতে উনার ছেলেকে নিয়ে আমি মঞ্চে নেমে পড়লাম। আজ হাতে বিশেষ কোন কাজ নেই, নেই কোন তাড়া। তাই মনে মনে ঠিক করলাম আজ ‘ইসপার কি উসপার’ হয়ে যাক। তিন সাড়ে তিন ঘণ্টার আগে ছুটি দেয়া নেই, পারলে চার ঘণ্টা পড়াবো। গৃহিণী সদয় হলে রাতের ডিনারটাও করে যাবো ;) । মাতৃজননী এসে তার ছেলেকে উদ্ধার না করলে আজ ছেলেকে বুঝাবো পড়ানো কাকে বলে, শেষে যেন মা এসে বলে, “মাস্টারমশাই এবার ক্ষান্ত দেন”। এইসব ভেবে ভেবে যখন মনটা একটু একটু করে প্রফুল্ল হচ্ছে তখনই বেরসিক মোবাইলটা কর্কশ কণ্ঠে বেজে উঠলো। স্ক্রিনে দেখি মহারাণীর নাম্বার, উফ...! দুরুদুরু বুকে ফোন ধরলাম, এখন যেন না বলে বসে উমুক জায়গায় চলে আসো, পাঁচ মিনিট সময় দিলাম...

মহারাণীর অভ্যাসটাই এমন, আমি থাকি পশ্চিম নাখালপাড়ার এক মেসে। সে হুট করে ফোন দিয়ে বলবে, “তোমায় পাঁচ মিনিট সময় দিলাম, মৌচাক মার্কেটে চলে আসো”।আরে বাবা আমিতো মানুষ! নাকি আমার ডানা আছে? ফুড়ুৎ করে উড়ে উড়ে চলে আসবো... কিন্তু ওকে এই কথা বলার সুযোগ পেলে তো? কোন কথা বলার সুযোগ না দিয়েই হুট করে লাইন কেটে দিবে, কল ব্যাক করলেও রিসিভ করবে না। মহা প্যারা’রে ভাই, কিন্তু এই প্যারাই কেন যেন আমি খুব ভালো পাই...

ভয়ে ভয়ে ফোন রিসিভ করলাম। ওপাশ থেকে মহারাণী ফিসফিস করে কিছু বলছে... আমি না পেরে বললাম,

“কি বলছো, কিছু বুঝা যায় না তো... একটু জোরে বল...”

“কেন? কানে কম শোনা’র রোগ আবার কবে থেকে হল? তুমি বিশ মিনিটের মধ্যে ঢাকা মেডিক্যালের ইমারজেন্সি গেটে চলে আসো” কথাগুলো চাপা স্বরে কটমট করে বলেই লাইন কেটে দিল। কি যন্ত্রণা!

টিউশনি বাঁচাতে হলে আজ কোনমতেই দুই ঘণ্টার আগে বের হওয়া যাবে না। আমি স্টুডেন্টকে একটা অঙ্ক করতে দিয়ে চিন্তার জগতে ডুব দিলাম। মহারাণী চাপা গলায় কথা বলছিল, মনে হয় হাসপাতাল থেকে। তবে কি মহারাণীর কিছু হল? নাহ, ওর কণ্ঠে তেমন কিছুতো ছিল না। তবে? ও বলল, ইমারজেন্সি গেটে চলে আসতে... কেউ কি সিরিয়াস অবস্থায় হাসপাতালে... আমি কিছুই ভেবে কূলকিনারা পাচ্ছিলাম না।

প্রথমে ভাবলাম গৃহকর্ত্রীকেই ডেকে বলি, আমার ইমারজেন্সি ঢাকা মেডিক্যাল যেতে হবে, এক আত্মীয় অসুস্থ। কিন্তু পরমুহূর্তে ডিসিশন চেঞ্জ করে স্টুডেন্টকে একগাদা হোমওয়ার্ক দিয়ে উঠে পড়লাম, আর বলে দিলাম আগামীদিন পড়াতে আসবো। যদিও শিডিউল তার পরের দিন। কিন্তু একদিন অতিরিক্ত পড়িয়ে দিয়ে আজ আর গতদিনের নষ্ট সময় (গৃহকর্ত্রী’র দৃষ্টিতে) পুষিয়ে দেব। আমার ছাত্রটি কি যেন বলছিল, কাল অন্য টিচারের পড়া আছে না কি যেন...; আমি রাতে ফোন দিয়ে টাইম ঠিক করে নিবো... এই বলে বেরিয়ে পড়লাম সেখান হতে।

এখন এই ধানমণ্ডি সাত নম্বর হতে যেতে হবে ঢাকা মেডিক্যালের ইমারজেন্সি গেটে। মিরপুর রোড পুরোটা জ্যামে স্থবির হয়ে আছে, কি করবো ভেবে পেলাম না প্রথম কয়েক মিনিট। হাটতে হাটতে সিটি কলেজ পর্যন্ত এসে রিকশা নেয়ার চিন্তা বাদ দিলাম, কারন ঢাকা কলেজ ঘেঁষে নিউমার্কেট কাঁচাবাজার হয়ে রিকশা চলাচলের রাস্তাও প্যাক হয়ে স্ট্যাচু অবস্থায় দাঁড়িয়ে আছে। অগ্যতা এলিফেণ্ট রোড ধরে কাঁটাবনের দিকে হাঁটা শুরু করলাম। দ্রুত পা চালিয়ে মিনিট পনেরোর মধ্যে শাহবাগ চলে এলাম। এখান থেকে রিকশা পাওয়া আরেক যন্ত্রণা, আর পেলেও ভাড়া শুনে মাথায় রক্ত চড়ে যায়। যাই হোক চল্লিশ টাকা ভাড়ায়! রিকশা নিয়ে ছুটলাম ঢাকা মেডিক্যালের ইমারজেন্সি গেটের দিকে। রিকশায় বসে ট্রাই করতে লাগলাম মহারাণীর মোবাইলে, রিং হচ্ছে কিন্তু রিসিভ করছে না। এক অজানা অশুভ আশঙ্কায় আমার মন ভীত হয়ে গেল।

কোনমতে ইমারজেন্সি গেটে নেমে ভাড়া চুকিয়ে ইতিউতি খুঁজে দেখলাম, কোথাও মহারাণীর দেখা পেলাম না। টিকেট কাউণ্টারে মহারাণীর নাম বলে জানলাম, এই নামের কেউ আজকে হাসপাতালে এসেছে কি না। সেখানেও খোঁজ না পেয়ে, ফিমেল ওয়ার্ডের দিকে হাঁটা শুরু করলাম। হঠাৎ করেই দেখি ময়ূরকণ্ঠী নীল জামা গায়ে সাদা ওড়না মাথায় জড়িয়ে মহারাণী হেঁটে আসছে। আমায় দেখে হাসি মুখে হাত নাড়লো। আমি হাফ ছেড়ে বাচলাম। কাছে এগিয়ে গিয়ে জিজ্ঞাসা করলাম ঘটনা কি? সে ইশারায় বলল, বাইরে গিয়ে বলবে। অগ্যতা তার সাথে বাইরে বেরিয়ে আসলাম।

হাসপাতাল হতে বের হতেই একটা রিকশা ডেকে সে উঠে পড়লো, আমাকেও টেনে রিকশায় তুললো। আমি মহা বিরক্ত হয়ে আবার জিজ্ঞাসা করলাম,

“এতো আরজেন্সি দিয়ে ডেকে আনলে, কি হয়েছ? কেউ কি অসুস্থ?”

“অসুস্থ? না’তো। আমি ঢাকা মেডিক্যালে এসেছিলাম আমার এক কাজিনের সাথে দেখা করতে। আরে তোমাকে বলেছি না, আমার ঐ কাজিনটা, যেটা চট্টগ্রাম মেডিক্যাল থেকে পাশ করেছে, ও এখানে আউটডোর ডিউটি ডাক্তার হিসেবে জয়েন করেছে। ওর সাথে দেখা করতে এসেছিলাম”

“তো আমাকে এমন তাড়া দিয়ে ডেকে আনার কি দরকার পড়লো?” আমি বিরক্তি নিয়ে বললাম।

“মানে? তুমি আমার সাথে এইভাবে কথা বলছো কেন?” মহারাণী চোখ পাকিয়ে আমার দিকে তাকালো।

“কিভাবে কথা বললাম? আরে বাবা, আমি টিউশনি ফেলে ছুটতে ছুটতে আসলাম, কারণটা জানতে চাইবো না?”

“এই রিকশা থামাও।” বলতেই রিকশাওয়ালা ব্রেক করলো। ঝাঁঝালো কণ্ঠে মহারাণী বলে উঠলো, “নামো রিকশা হতে, নামো বলছি...”

“আরে কি যন্ত্রণা! কি হয়েছে খুলে বলবে তো...”

“কিচ্ছু হয় নাই, তুমি রিকশা হতে নামবে কি না বল? নাকি আমি চিৎকার করে লোক জড়ো করবো?” এই কথা শুনেই আমি লাফ দিয়ে নেমে পড়লাম। এই মেয়ের মাথায় ছিট আছে, সত্যি সত্যি সে এমন কাণ্ড করে বসবে এই বিষয়ে কোন সন্দেহ নাই।

আমি রিকশার হুড ধরে জিজ্ঞাসা করলাম “কেন ডেকেছিলে একবার তো বল?”

“কেন ডেকেছি জেনে তোমার কি লাভ? যাও তুমি তোমার টিউশনি নিয়ে থাকো। আর ভুলেও আমায় ফোন দেয়ার চেষ্টা করবে না, খবরদার... স্টুপিড কোথাকার। এই যে চাচা, হাঁ করে কথা গিলতে হবে না, রিকশা চালানো শুরু করেন...”

আমি বোকার মত শহীদ মিনারের সামনের রাস্তায় দাঁড়িয়ে রইলাম। মাথার দুই
পাশের রগগুলো রাগে দপদপ করছে। মোবাইল বের করে ফোন দিলাম মহারাণীর মোবাইলে। সে রিসিভ করতে আমি বললাম, “তুমি কি পেয়েছো আমাকে? যখন তোমার যা মন চায়, তাই করবা? ভাল্লাগে না আমার এসব”

“এই তোমারে বলছি না ফোন করবা না? আর তুমি আমার সাথে এতো উচ্চস্বরে কথা বলার সাহস পাও কোথা থেকে। ভাবছিলাম তোমায় নিয়ে অনেকদিন রিকশায় ঘোরা হয় না, আজ সারা সন্ধ্যা দু’জনে রিকশায় ঘুরে বেড়াবো, তারপর... থাক এগুলো এখন আর বলে লাভ নাই। শোনো, আজকের পর থেকে আমায় যদি ফোন করছো... আমি তোমার নাম্বার ব্লক করে দিব... না না, সোজা থানায় কমপ্লেইন করবো, বুঝছো” বলেই লাইন কেটে দিল।

আমি আবার ট্রাই করে দেখি মোবাইল সুইচড অফ! রাগে মোবাইলকে মারলাম এক আছাড়, আমার বন্ধুর কাছ থেকে ধার করা সেই হাতুড়ি সেট, শালার কচ্ছপের আয়ু। রাস্তা হতে তুলে ব্যাটারি ভরে অন করতেই ফের সচল হয়ে গেল। মনে মনে এই অবস্থায়ও হাসি পেল। আমার আর মোবাইলের একই অবস্থা। মহারাণীর মেজাজ ঠাণ্ডা হলে সে কেম্নে কেম্নে জানি আমার ব্যাটারি ঠিক করে আবার সুইচ অন করে দিবে, আমি সব ভুলে তার মায়াবী চোখের সাগরে ডুব সাঁতার কাটায় মগ্ন হয়ে যাবো। হায়রে... ক্যানে পিরীতি বাড়াইলিরে...

মন্তব্য ৩৮ টি রেটিং +৪/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ২১ শে অক্টোবর, ২০১৪ রাত ১২:২৬

পরিবেশ বন্ধু বলেছেন: অপূর্ব

২১ শে অক্টোবর, ২০১৪ রাত ১২:৪৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ পরিবেশ বন্ধু, আছেন কেমন? আড্ডার ডাকটা বৃহস্পতিবার রাতে দিলে ভালো হয়... হুট করে ডাক দিলে কি হয় দেখলেন তো গপে :(

;) :P =p~ =p~ =p~

২| ২১ শে অক্টোবর, ২০১৪ রাত ১২:৪৩

মদন বলেছেন: এমুন প্রেমিকারে থাপড়ানো ছাড়া আর অন্য কোনো ঔষুধ নাই :)

২১ শে অক্টোবর, ২০১৪ রাত ১:১২

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ছিঃ ছিঃ ভাই মদন, এইসব কি বলেন। আমার গল্পের নায়ক কিন্তু মহারাণীর এসব পাগলামী দেখেই তার প্রেমে পাগল হয়েছিল। নায়ক আপনার মন্তব্য জানতে পারলে পড়ে, আপনাকে না মোবাইল ছুড়ে মারে শেষে!!!

;) :P =p~ =p~ =p~

পাঠ এবং মন্তব্যে কৃতজ্ঞতা রইলো।

৩| ২১ শে অক্টোবর, ২০১৪ রাত ১২:৫৯

নিষ্‌কর্মা বলেছেন: খুব ভাল হয়েছে।

২১ শে অক্টোবর, ২০১৪ রাত ১:৩১

বোকা মানুষ বলতে চায় বলেছেন: অনেক ধন্যবাদ, বোকা মানুষের গল্পে পাঠ এবং মন্তব্য'র জন্য কৃতজ্ঞতা জানবেন।

৪| ২১ শে অক্টোবর, ২০১৪ সকাল ৮:৪৯

তুষার কাব্য বলেছেন: ক্যানে পিরীতি বাড়াইলিরে... ;) B:-)

২১ শে অক্টোবর, ২০১৪ সকাল ৯:০৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ;) :P
=p~ =p~ =p~

৫| ২১ শে অক্টোবর, ২০১৪ সকাল ৯:০০

জাফরুল মবীন বলেছেন: মধূর প্রেম!মিষ্টি প্রেমিকা!!গুণমুদ্ধ প্রেমিক!!! :)

ইদানিং প্রেম আর ভ্রমণ নিয়ে বেশ লেখা হচ্ছে!শুনেছি প্রেমে পড়লে নাকি ছেলেরা বোকার মত অনেক আচরণ করে থাকে।তাহলে কী এটাই “বোকা মানুষ বলতে চাই” নামকরণের স্বার্থকতা??? =p~

২১ শে অক্টোবর, ২০১৪ সকাল ৯:২৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: উহু, উহু... আমি মূলত ভ্রমণ নিয়ে বেশী লিখতে আগ্রহী ছিলাম। কিন্তু সামু'র বিশিষ্ট কবি "স্বপ্নবাজ অভি" দ্বারা অনুপ্রাণিত হয়ে কবিতা আর বিশিষ্ট গল্পকার এবং সামু'তে গল্প সঙ্কলনের পথিকৃৎ মামুনুর রশিদ ভাই এর দ্বারা উদ্বুদ্ধ হয়ে গল্প লেখার অপপ্রয়াস। (যদিও ইদানীং উনাদের আমার ব্লগে কম পাওয়া যায়, হয়ত আমি কাউকে ধরে রাখতে পারি না :( )

আর জাম ভাইয়ের লেখার কল্যানে ইদানীং চেষ্টা করি সিরিয়াস টাইপের কিছু লিখতে। কিন্তু এগুলোর কোনটাই শেষ পর্যন্ত সফলতার মুখ দেখে না। আমি হলাম বারোভাঁজা টাইপের হালকা একজন ব্লগার, যার কাজ ছাইপাঁশ লিখে ব্লগ ভারী করা :P

আর, আমিতো প্রেমে পড়িনি... প্রেম একবার এসেছিলো স্বরবে... কিন্তু সে কেন আমায় বুঝলো না? ;) =p~ =p~ =p~

আসলে জাম ভাই, সামুর জন্য লিখে যাই। সামু'তে এখন ব্লগার কম, পাঠক কম, তাই ফাঁকা মাঠে গোল দিয়ে যাই। আর একটা জিনিষ মাথায় থাকে, আজ থেকে ১০/১৫ বছর পর যখন অবসরে যাবো, এই ব্লগের লেখাগুলো পড়ে পড়ে সুন্দর একটা সময় কাটানো যাবে। নিজের লেখা যত পঁচাই হোক, নিজের কাছে অমূল্য।

কত কথা বলি রে....

৬| ২১ শে অক্টোবর, ২০১৪ সকাল ১০:০৬

জাফরুল মবীন বলেছেন: আর, আমিতো প্রেমে পড়িনি... প্রেম একবার এসেছিলো স্বরবে... কিন্তু সে কেন আমায় বুঝলো না? - রহস্যময়! :P

“আর জাম ভাইয়ের লেখার কল্যানে ইদানীং চেষ্টা করি সিরিয়াস টাইপের কিছু লিখতে"-আর আমি চেষ্টা করছি কবি হতে =p~

এই যে একখানা নমুনাঃ

প্রেম আর ট্রেন
আসবে বারে বারে
যদি কেউ তালা
না লাগায় মন দ্বারে

যদি তেমন কেউ
জীবনে এসে যায়
আমি থাকতে বোমা ভাইয়ের
কোন চিন্তা নাই।

যদি পাই পেটপুরে
খেতে মিষ্টি
আশা করি হবে নাকো
কোন অনাসৃষ্টি।




২১ শে অক্টোবর, ২০১৪ সকাল ১০:৩৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

৭| ২১ শে অক্টোবর, ২০১৪ সকাল ১০:৩৭

শোভন শামস বলেছেন: ভাল হয়েছে।

চালিয়ে যান

২১ শে অক্টোবর, ২০১৪ সকাল ১০:৪০

বোকা মানুষ বলতে চায় বলেছেন: অনেক ধন্যবাদ শোভন শামস। যদিও খুব হালকা টাইপের, তবে লিখতে মজা পাচ্ছি। কষ্ট করে পাঠ এবং মন্তব্যের জন্য ভালোলাগা রইল। ভালো থাকুন সবসময়।

৮| ২১ শে অক্টোবর, ২০১৪ দুপুর ১:১২

স্বপ্নছোঁয়া বলেছেন: এমন প্রেমিক ই তো সব মেয়ে চায় ;)
গল্প ভালো লাগা :D

২১ শে অক্টোবর, ২০১৪ বিকাল ৪:১৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: তাই নাকি? X(( কিন্তু এমন প্রেমিক তো কেউ হতে চাইবে না =p~ =p~ =p~

৯| ২১ শে অক্টোবর, ২০১৪ দুপুর ১:৫৭

কলমের কালি শেষ বলেছেন: =p~ =p~ =p~ ;) আহারে ।

২১ শে অক্টোবর, ২০১৪ বিকাল ৪:২৩

বোকা মানুষ বলতে চায় বলেছেন: :!> :!> :#> :#> ;) :P

১০| ২১ শে অক্টোবর, ২০১৪ বিকাল ৩:১৯

অপূর্ণ রায়হান বলেছেন: হায় পিরীতি ভ্রাতা ;)



আছেন কেমুন ?

২১ শে অক্টোবর, ২০১৪ বিকাল ৪:২৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: এবার নিশ্চয়ই প্রথম গল্পের মত ধোঁকা খেতে হয় নাই? ;)

ঐ মিয়া, আমি আবার পিরীতি ভ্রাতা হইলাম কবে? কেম্নে কি? :(( :(( :((

১১| ২১ শে অক্টোবর, ২০১৪ রাত ৮:৫০

ডি মুন বলেছেন: মাথা গরম মহারাণী। তার মাথায় দ্রুত আইস ব্যাগ চাপাইতে হবে।
শুধু শুধু বেচারাকে একবারে নাজেহাল করে দিল। :(

গল্প ভাল লেগেছে। বেশ গতিশীল বর্ননা। :)


আচ্ছা বোকামানুষ ভাই, আপনার রন্তু সিরিজের কি অবস্থা?

২১ শে অক্টোবর, ২০১৪ রাত ১১:০৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: অনেক ধন্যবাদ ডি মুন।

মাথা গরম মহারাণী!!! ;) =p~ =p~ =p~ =p~

আপনারা নাই, তাই রন্তু সিরিজ স্থগিত রেখেছিলাম। নেক্সট পোস্ট রন্তু সিরিজের হবে আশা করি।

মহারাণীর কেচ্ছাও কিন্তু চলতে থাকবে ;) :-P :-P

১২| ২২ শে অক্টোবর, ২০১৪ রাত ২:৫৬

ডি মুন বলেছেন: এইতো আমরা আছি। এবার রন্তু সিরিজ চলুক। :)

শুভকামনা রইলো বোকা মানুষ ভাই

২২ শে অক্টোবর, ২০১৪ দুপুর ১২:৩৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: অনেক ধন্যবাদ ডি মুন।

১৩| ২২ শে অক্টোবর, ২০১৪ দুপুর ১:০১

অপূর্ণ রায়হান বলেছেন: আপ্নাগো পিরীতি দেখিয়া কমা (,) মুইছা গেছে :)

হায় পিরীতি , ভ্রাতা হপে :)

২২ শে অক্টোবর, ২০১৪ দুপুর ১:৫৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: lol... :-P

১৪| ২২ শে অক্টোবর, ২০১৪ বিকাল ৩:৪৮

হাসান মাহবুব বলেছেন: ভেড়া মার্কা বেডা।

২২ শে অক্টোবর, ২০১৪ বিকাল ৫:৪৩

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ;) :P
=p~ =p~ =p~

ভালবাসায় কত লোক গরু, ছাগল, ভেড়া হইলো... সামনের কুরবানি'র ঈদে এই গল্পের নায়করে হাঁটে উঠামুনে... ঠিক আছে হামা ভাই...? :)

১৫| ২২ শে অক্টোবর, ২০১৪ সন্ধ্যা ৬:০৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: বলি এত আস্কারা দেয়া কি ভালু!!! নাহ.. জমানাটা কেমন কেমন হইয়াই যাইতেছে!!!

পিরীতি মানে শেয়ার কেয়ার ভাগাভাগি আহা.. কি অনুভব!!!

আর একমূখী প্রেমে এইরাম হইলে কুরাম লাগে কন...............

বেচারা নায়কের জইন্য একরাশ দু:খু ...

২২ শে অক্টোবর, ২০১৪ রাত ৯:১৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: আস্কারা না দিলে অস্কার দেন... ;)

দেখি সামনে পর্বে "মহারাণী"রে একটু টাইট দিয়া দিবা নি... :P

বেচারা নায়ক!!! আমি ওর জায়গায় থাকলে...

১৬| ২৮ শে অক্টোবর, ২০১৪ রাত ১২:০১

কামাল। আহমেদ বলেছেন: আমনে এইরোম কেনরে ভাই?গল্প জমাইয়া আইনে হুর করি থামাই দেন।

২৮ শে অক্টোবর, ২০১৪ রাত ১২:৪৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: হা হা হা... মন্তব্য পড়ে খুশী হলাম, ছোট গল্প লেখার সার্থকতা খুঁজে পেলাম। একজন কেউতো "শেষ হইয়াও হইলো না শেষ" এর রেশ পেয়েছে... দেখি কোন একদিন বড় একটা গল্প লেখার চেষ্টা করবো।

আপনার মন্তব্যে ভালোলাগা উইথ ++++++++

১৭| ১৪ ই নভেম্বর, ২০১৪ বিকাল ৫:৪৩

শান্তির দেবদূত বলেছেন: হা হা হা। অনেক মজা পেলাম, আহারে কি পিরিতি রে! অনেক শুভকামনা ও শুভেচ্ছা রইল চমতকার এই কাপলের জন্য। দোয়া করি যেন জীবনে সফলকাম হতে পারেন।

১৬ ই নভেম্বর, ২০১৪ দুপুর ১:১০

বোকা মানুষ বলতে চায় বলেছেন: আসলেই ভাই কি পিরিতি। তবে ইহা আমার পিরিতির কাহিনী নহে ভ্রাতা, এটা একটা ইমাজিনারি কাপলের সিরিজ গল্প লেখার অপচেষ্টা মাত্র। তবে শুভকামনা'র জন্য অনেক অনেক ধন্যবাদ।

১৮| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ২:০৫

মনিরা সুলতানা বলেছেন: পাগলামির তো সীমা থাকে ...

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:২৮

বোকা মানুষ বলতে চায় বলেছেন: সীমা!!! উনার ফোন নাম্বারটা দেয়া যায় কি আপুমনি? :P
=p~ =p~ =p~

১৯| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:৫৩

মনিরা সুলতানা বলেছেন: অবশ্যই দেয়া যাবে
তবে পরবর্তী প্যারার জন্য
কর্তিপক্ষ দায়ী না

;)

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৪:৪১

বোকা মানুষ বলতে চায় বলেছেন: B:-) :-B B:-/

=p~ =p~ =p~ =p~ =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.