নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাংলা আমার, আমি বাংলার

মস্টার মাইন্ড

আশাবাদী মানুষ আমি, মৃত্যুর সাথে সাক্ষাত না হউয়া পর্যন্ত আশা ছাড়ব না। একটা সুন্দর, সাজানো গোছানো নিরাপদ দেশ.....

মস্টার মাইন্ড › বিস্তারিত পোস্টঃ

আজ তিলোত্তমার বিয়ে! :((

১১ ই আগস্ট, ২০১৯ রাত ১:৫২

আজ তিলোত্তমার বিয়ে.........

আচ্ছা রোজ যে টিচার তোমাকে ক্লাশে দেড়ি করে আসার কারনে গালাগালি করে তোমার ভালো লাগে বুঝি ?আচ্ছা রাতে কর টা কি ? এলাকার নাইটগার্ড এর চাকরি নিছো নাকি ?

প্লিজ কিছু বল চুপ করে আছো কেন ? মানুষের বয় ফ্রেন্ড থাকে বডিগার্ড, আর আমার টা হয়েছে নাইটগার্ড!

আমি জানি এভাবে চিল্লাতে চিল্লাতে একসময় ঠিকই থেমে যাবে #তিলোত্তমা , তারপর হাত ধরে টানতে টানতে ক্যান্টিন এ নিয়ে এসে বলবে , সকালে তো নাস্তাও কর নাই , কি খাবা বল ?

তিলোত্তমা, এমন অদ্ভুত সুন্দর একটা মেয়ে, কিভাবে যে আমার প্রেমিকা হয়েছিল দুই বছর আগে তা নিজেও ঠিক বলতে পারবো না ।ভার্সিটির প্রথম দিনেই মেয়েটার সাথে কি তুমুল ঝগড়া বাধল বসা নিয়ে । তারপর কিভাবে যেন বন্ধুত্ব তার পর প্রেম । দেখতে দেখতে দিন গুলো কিভাবে কেটে গেল বুঝতেও পারলাম না ।

সেই তিলোত্তমার আজ বিয়ে! না না আমার সাথে না। আমার প্রতি ঈশ্বর বোধয় এতটাও প্রসন্ন নন যতটা ভাবতাম! দিয়ে কেড়ে নেওয়াটা মনে হয় ঈশ্বর স্বত্বাটার সাথে অতপ্রত ভাবে জড়িয়ে আছে!

পাত্র, বিদেশ থাকে , অনেক ডলার ইউরো এর ব্যাপার যা আমার মত মাথা মোটা লোকের পক্ষে বোঝা সম্ভব না । আমি তো শুধু বুঝতাম ভালোবাসতে মন লাগে , পড়ালেখা শেষ করে একটা সাধারন চাকরি লাগে , পাশে আমার তিলোত্তমাকে কে লাগে , আর থাকার জন্য দু কামরার একটা ঘর লাগে ব্যাপার টা খোলাসা করে তিলোত্তমাকে কে কখনো বলা হয় নি ।

কিন্তু ব্যাপার টা যে তা না , আজ থেকে এক মাস আগে এটা তিলোত্তমা আমাকে বলেছে । ভার্সিটির ক্যান্টিন এ বসে ওর অনামিকায় একটা চকচকে পাথর দেখে জিজ্ঞেস করছিলাম এটা কি পাথর ? ও ঠোঁট উলতে বলেছিলা এটা ডায়মন্ড আমার হবু হাজবেন্ড আমাকে দিয়েছে আর সে নাকি বাইরে থাকে এলাহি ব্যাপার সেপার ।

কয়েক মুহূর্তের জন্য জমে বরফ হয়ে গিয়ে ছিলাম ওর কথা তা শুনে ।

অনেক কষ্টে কান্না আটকে বলেছিলাম-

-হুম ভালো তো । তোমার তো লটারি লাগছে ।তো বিয়ে টা কবে হচ্ছে ?

-জুলাই এর ৭ তারিখ ।

দেখ তোমার কথা আমি আব্বু কে বলে ছিলাম আব্বু আম্মু মেনে নেয় নাই তাই আমার কিছু করার নাই , প্লিজ সোনা কষ্ট পেও না তুমি তো জানো আমি আব্বু আম্মুর কথা ফেলতে পারি না । আমি জানি তুমি আমাকে অত বেশি লাভ ও করতা না আর তাই এটা নিয়ে কষ্ট পেয় না , আমি জানি তোমার জন্য অনেক ভালো একটা মেয়ে অপেক্ষা করছে ।

বরাবরের মতো সেদিন ও তুমি একাই কথা বলে গেলে , আমি আজ ও বরাবরের মতো চুপ করে রইলাম । তুমিই প্রশ্ন করলে তুমিই উত্তর দিলে , আমি নিরব দর্শক ।

শুধু বললাম ওকে ঠিক আছে , বিয়ে করছিস দাওয়াত তো দিবি না কি তাও দিবি না ? কিছু না হই এখন সহপাঠি তো ?

-তুমি আমাকে তুই বলছ কেন ?
-তুমি বোলার অধিকার এই মাত্র হারালাম তো তাই । বিয়ে কর তার পর থেকে আপনি বলবো ।

যদি আপনিতেও না হয় তো আপু ডাকবো ,ব্যাগ থেকে একখান বিয়ের কার্ড বের করে আমার সামনে রেখে চলে গেলে কোন কথা বলল না আর । আমি ফাঁকা টেবিলে বিয়ের কার্ড হাতে নিয়ে বসে থাকলাম ।

আজ ৭ জুলাই , তিলোত্তমার বিয়ে ভাবছি যাবো কি না বিয়ের দাওয়াত খাইতে ? আচ্ছা বিয়ের দাওয়াত খেতে গেলে আমাকে দেখে তিলোত্তমার কেমন লাগবে ? আচ্ছা বউ সেজে তিলোত্তমা কে কি আজ পরির থেকেও ভালো লাগছে ? তিলোত্তমা কি আজ আমার জন্য একফোঁটা পানি ও ফেলবে চোখ থেকে ? আচ্ছা তিলোত্তমা কি ভাবছে আমি ওর বিয়ে তে যাবো না ? না কি ও আমার জন্য অপেক্ষা করছে । এমন হাজার প্রশ্ন সকাল থেকে মাথার ভিতর ভির করছে ।

কার্ড টা হাতে নিয়ে রাস্তায় বের হলাম , হাঁটছি আজকাল কার্ড ছাড়া অনেক বিয়েতে ঢুকতে দেয় না । ভাবছি জম্পেস একটা খাওয়া দিয়ে, আসার সময় তিলোত্তমার সামনে দাড়িয়ে বলে আসব আপু আপনাকে আজ আসলেই অনেক দারুন লাগছে , আপনার নতুন জীবন সুখের হোক ।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই আগস্ট, ২০১৯ বিকাল ৪:৪৮

রাজীব নুর বলেছেন: আহারে----
যাক যা হয়েছে ভালৈ হয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.