নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

~ An Average, An Explorer ~

ওমর ফারুক কোমল

অজ্ঞ এক মানবসন্তান

ওমর ফারুক কোমল › বিস্তারিত পোস্টঃ

কোন পথে যাচ্ছে দেশ? কোন পথে যাচ্ছি আমরা ?

০৩ রা মার্চ, ২০১৫ সন্ধ্যা ৭:৩৬

১৯৭১ সাল । পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ছিনিয়ে আনা হল স্বাধীনতাটাকে । এর পর পেরিয়ে গেছে বহু কাল, বহু যুগ । আসলেই কি আমরা স্বাধীন হতে পেরেছি?

খুব সকালে উঠে যখন কেউ তার কর্মস্থলের উদ্দেশে রাস্তায় বের হয়, সে কি আদউ জানে যে সে ঠিক ভাবে তার গন্তব্যে পৌঁছাতে পারবে কিনা? কি জানি, এই বুঝি বাসে কেউ পেট্রোল বোমা মেরে পুড়িয়ে ছাই করে দিল তাকে,সাথে ধ্বংস করে দিল তার গোটা পরিবারটাকে ,তখন কি হবে তার সন্তানের লেখাপড়ার? কি করে দু বেলা খাবে তারা?





এই প্রশ্নগুলোর আজ কোন উত্তর নেই । প্রত্যেকদিন খবরের কাগজ খুললেই কিংবা টিভিতে চোখ মেললেই মানুষ দেখতে পায়, খুন-গুম,বোমা হামলা, চাঁদাবাজী কিন্তু এভাবে আর কত দিন? দেশের এই পরিস্থিতি দেখবার জন্যেই কি মুক্তিযুদ্ধ করেছিলো বাংলার বীর সেনারা? নিশ্চয়ই না ।

সাম্প্রতিক কালে বাংলাদেশের রাজনীতি যে ভয়ানক রুপ লাভ করেছে সে খেয়াল কি কারো নেই? নাকি সবাই আজ স্বার্থপর হয়ে গেছে ?



যারা এসব কর্মকাণ্ডের সাথে জড়িত তারা কি একটিবারের জন্যেও তাদের এই জন্মভূমির কথা ভেবে দেখে না? ভাবলে হয়তো এমনটা করতে পারত না। কারন, এই বোমা হামলা, গাড়িতে আগুন ইত্যাদি কার্যকলাপ করে তারা দেশকে অন্ধকারের মধ্যে ঠেলে দিচ্ছে, দেশের অর্থনৈতিক উন্নতিকে সরাসরি বাধাগ্রস্ত করছে ।কত মায়ের বুক খালি হলে বন্ধ হবে রাজনীতির এই নোংরা খেলা?নাকি আদৌ এর কোন শেষ নেই । এভাবে চলতে থাকলে হয়তো একদিন সোনার বাংলাদেশ বলে কিছু থাকবে না । থাকবে লাশের দেশ, থাকবে সন্ত্রাসের দেশ ।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৩ রা মার্চ, ২০১৫ সন্ধ্যা ৭:৫০

চাঁদগাজী বলেছেন:



যাঁরা স্বাধীন করেছিলেন, তাঁরা দেশ চালাননি; যারা নন্দলালের মত বসেছিল, তারা দেশ চালাতে গিয়ে, আমাদেরকে এখানে নিয়ে এসেছে।

এখন আমাদের মডেল হলো পাকিস্তান, আফগানিস্তান ও সিরিয়া

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.