নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

~ An Average, An Explorer ~

ওমর ফারুক কোমল

অজ্ঞ এক মানবসন্তান

ওমর ফারুক কোমল › বিস্তারিত পোস্টঃ

সিনেমা রিভিউ ‘জালালের গল্প’

১৫ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:০৫

দেশে ভালো চলচিত্রের বড়ই অভাব! তবে এই অভাবের সংসারেও মাঝে মাঝে দেখা মেলে চমৎকার কিছু সিনেমার। এরই ধারাবাহিকতায় ইমপ্রেস টেলিফিল্ম এর প্রযোজনায় এবং নবাগত পরিচালক আবু শাহেদ ইমন পরিচালিত আরেকটি ভালো সিনেমার নাম ‘জালালের গল্প’। ছবিটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম,তৌকীর আহমেদ,মৌসুমি হামিদ এবং আরও অনেকেই। ছবিটির সংগীত পরিচালনা করেছে চিরকুট।

বাস্তব জীবনের কিছু অপ্রিয় সত্য কার্যকলাপ এবং গ্রামাঞ্চলের বিভিন্ন কুসংস্কারকে পর্দায় ফুটিয়ে তুলেছেন পরিচালক ইমন। ছবির প্রতিটি দৃশ্যই ছিল মার্জিত, বাস্তবমুখী এবং শিক্ষণীয়। মূলত তিনটি ঘটনার প্লটকে একটি সাধারণ চরিত্র দ্বারা একত্রিত করে পরিচালক অতি নিখুঁতভাবে কাজটি শেষ করার চেষ্টা করেছেন। সিনেমাটির কাহিনী এবং চিত্রনাট্য রচনাতেও ছিলেন পরিচালক নিজে। সিনেমাটিতে কিছু নতুন মুখও দেখা গেছে। প্রত্যেক আর্টিস্টরাই তাদের সেরাটা দিয়ে কাজ করার চেষ্টা করেছেন তবে মোশাররফ করিমের অভিনয় ছিল চোখে পরার মত। ছবিটি বাংলাদেশে মুক্তি পাবার আগেও বেশ কিছু চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত ও প্রশংসিত হয়।
ছবিটি দেখে সিনেমা হল থেকে বের হবার পর আমার মুখ থেকে শুধু একটা শব্দই প্রতিধ্বনিত হয়েছে। অসাধারণ, অসাধারণ এবং অসাধারণ। আমার মতে এই বছরের সেরা বাংলা ছবি জালালের গল্প। চাইলেই হলে গিয়ে দেখে ফেলতে পারেন চমৎকার এই সিনেমাটি।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.