নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

সোনারং তরুছায়া।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২২ সকাল ১১:২৬

আমাদের এলাকাতে একজন ব্যাক্তি আছে। যার নাম কাজী হাসান। তিনি গাছ প্রিয় মানুষ। তিনি বৃক্ষরোপণ পছন্দ করেন। তাই তিনি এক কর্মসূচি গ্রহন করেন। যার নাম সোনারং তরুছায়া। এই কর্মসূচি এখন একটি প্রতিষ্ঠানে রুপ ধারন করেছেন। এই প্রতিষ্ঠান বা কর্মসূচির উদ্দেশ্য হচ্ছে মানুষের মনে বৃক্ষরোপণের ইচ্ছা তৈরি করা। তাই তিন বিশেষ বিশেষ দিনে বা কোন বিশেষ ব্যাক্তির জন্মদিনে তিনি বাচ্চাদের গাছ দিয়ে থাকে। বাচ্চারা যে গাছ চায় সেই গাছ ই তাদের দেয়া হয়।

যেমন ১৬ ই ডিসেম্বর ২০২১ সালে বিজয় দিবস উপলক্ষে তিনি বাচ্চাদের গাছ দিয়েছেন। তারপর আমি আমার নানা বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক ঢালীর স্মরণে, ১০ জানুয়ারি ২০২২ ইং তারিখে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবন দিবস উপলক্ষে, একটি গাছ উপহার দেই। তাহার এই বৃক্ষের প্রতি ভালোবাসার জন্য একটি গাছ উপহার দেই।

৩১-জুলাই-২০২১ সালে তিনি আমার জন্মদিন উপলক্ষে বাচ্চাদের গাছ দিয়েছিলেন। তিনি বাচ্চাদের মনে বৃক্ষের প্রতি জন্মাতে পারুক বা না পারুক আমার মধ্যে ঠিকই বৃক্ষপ্রেম জাগিয়ে দিয়েছেন।

আমি বর্তমানে আছি গাইবান্ধা জেলা তে। আমার আব্বুর পোস্টিং এখানে। আব্বুর সরকারি কোয়ার্টারে অনেক গাছ লাগিয়েছি। অনেক যন্ত নিচ্ছি। আমার লেবু আর আম গাছ হয়তো আপনারা দেখেছেন। কাজী গাসানের সাথে যদি আমার দেখা না হতো তাহলে এই সরকারি কোয়ার্টারে গাছ লাগাতাম না।


তার সাথে যদি ২০১১ সালে দেখা হতো তাহলে হবিগজ্ঞ, নোয়াখালী এবং চুয়াডাঙ্গা স্টাফ কোয়ার্টারে গাছ লাগাতালাম। শুধু গাছ লাগিয়ে শান্ত থাকতাম না। নিয়মিত পানি দিতাম। নিয়মিত পরিচর্চা করতাম।

আল্লাহ তাকে নেক হায়াত দান করুক।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১:০৬

রাজীব নুর বলেছেন: গাছ লাগানো খুব ভালো কাজ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.