নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

আমার লকডাউন ২০২০।

১২ ই ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৩৬



আমি মাত্র মাষ্টার্স এ ভর্তি হই। মাত্র দুই মাস ক্লাস হয়। একদিন ঘোষনা আসে, ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পযর্ন্ত সাধারন ছটি। আমার ভাই মেডিকেল এ পড়ে। সিরাজগজ্ঞে। তখন আমার আম্মু আমার ভাই এর পড়ার সুবিধার্থে একটি বাসা ভাড়া করে। আমার আম্মু আমারে বলে চলো, সিরাজগজ্ঞে যাই। ওর মেডিকেলে পড়া পড়তে সুবিধা হবে।

সম্ভবত ২৩ তারিখ সিরাজগজ্ঞ যাই। ট্রেন দিয়ে। সিরাজগজ্ঞ যে গেলাম, আটকা পড়লাম। পরে ১৫ রমজানের দিন আমরা চুয়াডাঙ্গা যাই। প্রাইবেট কার ভাড়া করে। আমার ভাই এর ও অনলাইনে ক্লাস চলতে ছিলো।

আমার এই লকডাউনের ২ মাস খুব সুখে যায়। সকালে ঘুম থেকে ওঠতাম। দাত ব্লাস করতাম। ছাদে যেতাম। একটু হাটাহাসি, ব্যায়াম, ছবি তুলতাম।

পাচ ওয়াক্ত নামায পড়তাম। আর আল্লাহর কাছে দোয়া করতাম যাতে সব ঠিক হয়ে যায়।

সকালে নাস্তা খেয়ে একটু লেপটপ টিপটাম। গোছল করে জোহরের নামায পড়ে, আল্লাহ কে ডেকে, দুপুরের খাবার খেতাম। একটু রেস্ট নিতাম। পরে আছরের নামায পড়ে ছাদে ঘুরতাম। বাসায় এসে আবার লেপটপ টিপতাম। আর মুভি দেখতাম। লুডু খেলতাম।



ছাদের এই পজিশন টা আমার খুব ভালো লাগতো। সামনে ঐ বিল্ডিং গুলা দেখেন। আমি নিয়মিত সেই বিল্ডিং এর দিকে তাকিয়ে থাকতাম। কেমন যেন ভালোলাগা কাজ করতো।



বাড়ি ওয়ালা আন্টি বাসার ছাদে গাছ লাগায়। আমি সেই গছে পানি দিতাম। আমার পানি দিতে খুব ভালো লাগতো।



আমি প্রায়ই নিচের দিকে তাকিয়ে থাকতাম। আর ভাবতাম কবে এই করোনা ভাইরাসের প্রোকোপ কমবে??

পরে ১৫ রোজার সময় আমরা চুয়াডাঙ্গা যাই। সেখানে আমার আব্বুর পোস্টিং ছিলো। পরে ১৩ আসষ্ট আমি বাড়িতে চলে যাই। সে সময় মনে হয় একটি আসন ফাকা রেখে যাওয়ার বিধান রাখা হয়।

যাই হউক। আমি এখন লুডু খেলা কে মিস করছি।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১২ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ৮:২৭

রূপক বিধৌত সাধু বলেছেন: লকডাউন তাহলে খারাপ যায় নি আপনার। আমার অবশ্য অনেক খারাপ গেছে। জীবনকে হাড়ে হাড়ে চিনেছি। যাহোক, লেখা ভালো। আরও গুছিয়ে লিখুন। বানানের দিকে খেয়াল রাখুন (পর্যন্ত, সিরাজগঞ্জ, প্রাইভেট, দাঁত, ব্রাশ, হাঁটাহাঁটি, প্রকোপ, ফাঁকা)।

১৩ ই ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১২:১৩

নাহল তরকারি বলেছেন: ধন্যবাদ। আপনার উপদেশের জন্য। আমি শুধু উপর ওয়ালার নাম নিছিলাম। সমস্যা সমাধান না হলেও, সমস্যা মোকাবেলা করতে সাহস পেয়েছিলাম।

২| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ২:১৯

রাজীব নুর বলেছেন: আপনি নামাজ পড়ে আল্লাহর কাছে দোয়া করেছেন। তারপর আল্লাহ করোনার টিকা আমাদের জন্য পাঠিয়েছেন।

১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ৮:১১

নাহল তরকারি বলেছেন: আমি বেহেস্ত বা কোন ফায়দার জন্য ধর্ম মানি না। আমি ধর্ম মানি উপর ওয়ালাকে সন্তুষ্ট করার জন্য। উনি যদি আমার জন্য করোনার টিকা আমার জন্যও যদি না পাঠাতো তারপরেও আমি তার আরোধনা করিতাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.