নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

রমজান মাস চলে গেলো।

০১ লা মে, ২০২২ রাত ৯:৫০



ব্লগটি যখন লেখছি তখন রাত ৯টা ৩০ মিনিট। তারিখ ০১-০৫-২০২২। সর্বপ্রথম “মে” দিবসের সকল শ্রমিকদের সুভেচ্ছা। তাদের সুভেচ্ছো দিলে তাদের পেট ভরবে না। তাদের উপযুক্ত পারিশ্রমিক দিতে হবে। আর তাদের সাথে ভালো ব্যাবহার করতে হবে।

যাই হউক। আমি সর্বপ্রথম বেশী স্মরণ করেছি আমার স্ত্রি কে। কারণ সে রাগ করে বাপের বাড়ি চলে গেছে। চাকরির কারণে এই রমজান মাসে তাকে আনতে পারি নাই। আর ঈদেও ছুটি না পাবার কারণে ঈদেও যেতে পারবো না। আপনারা বিশ্বাস করবেন না, আমি এই ১ মাস যত বার ফোন দিয়েছি ততবার তার মোবাইল বন্ধ পেয়েছি। আমি আমার স্ত্রি কে খুব ভালোবেসেছিলাম। বিয়ের আগে অনেক মেয়ে কে ভালো লাগতো, কিন্তু ভালোবেসেছিলাম একজনকে। সে আমার স্ত্রি। যাই হউক। ঈদের পর বাড়িতে যাবো। দুই পরিবার মিটিং করবো। ওরা তালাক চাইলে তালাক হবে।

এই রমজানে আবহাওয়া মেঘলা থাকায় তেমন কষ্ট হয় নি। আমার ক্ষিধার যন্ত্রণা থেকে পানি পিপাসার কষ্ট খুব বেশী লাগে। পানি পিপাসা তে এত বেশী কষ্ট লাগে যে; কি বলবো! বলার ভাষা নাই।

আমি নিয়মিত আল্লাহর নাম স্মরণ করতাম। এবং সবার মঙ্গল কামনা করতাম। তবে পানি পিপাসা আর বউ কে মিস করার যন্ত্রণা দিয়ে এই রোজা পার করলাম।




যাই হউক। বাপ মা সার্পোট না দিলে হয়তো বউ এর বিরহে আমি পাগল হয়ে যেতাম।

রমজান মাসে আরেকটি নিয়ম হচ্ছে ফেতরা টাকা দান করা। মানে গরিবরা যেন সেমাই, কিসমিস, পোলাও বা গোস্ত খেতে পারে সেজন্য কিছু টাকা দান করা। এই টাকাটা পরিবারের সদস্য প্রতি হিসাব করে দিতে হয়। আর এই টাকা দান করলে বিপদ আপদ তেমন আসে না। আমি এবং আমার স্ত্রি এর ফেরতা টাকা দিয়েছি। কারন হাজার হউক সে আমার বউ। আমি আমার বউ এর জন্য অনেক কিছু করতে পারি। সামান্য এতটুকু করতে পারবো না?


তবে এতটুকু শিক্ষা হয়েছে যে বর্তমানে সংসার ভাঙ্গে মেয়েদের “মা” দের মিথ্যে অহংকারের জন্য। বাকিটুকু বললাম না। আপনারা বুঝে নেন।

বি:দ্র: আপনারা হয়তো আমার সংসার ভাঙ্গা নিয়ে হাসি ঠাট্টা করতে পারেন। কিন্তু আমি কিন্তু খুব মন খারাপ থেকে এই লেখা টি লেখেছি।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০১ লা মে, ২০২২ রাত ৯:৫৯

শায়মা বলেছেন: মন খারাপ করো না ভাইয়া।

সব ইনশাল্লাহ ঠিক হয়ে যাবে।

০২ রা মে, ২০২২ রাত ১২:৪১

নাহল তরকারি বলেছেন: ধন্যবাদ।

২| ০১ লা মে, ২০২২ রাত ১০:০৭

বিজন রয় বলেছেন: তালাক দেয়া খুব সহজ, তাই না?

০২ রা মে, ২০২২ রাত ১২:৪২

নাহল তরকারি বলেছেন: মাজে মাজে সংসার করা থেকে তালাক দেওয়া টা সহজ।

৩| ০১ লা মে, ২০২২ রাত ১০:০৮

মরুভূমির জলদস্যু বলেছেন: মন্দ সময়ের পরেই আসে ভালো সময়। আসলে মন্দ সময় বলেও কিছু নাই, ভালো সময় বলেও কিছু নাই। সবটাই জীবনের অংশ। আপনার জন্য শুভকামনা রইলো।

ইমরোজ৭৫ সাহেবের স্ত্রীর কি একই অবস্থা?

০২ রা মে, ২০২২ রাত ১২:৪৩

নাহল তরকারি বলেছেন: ধন্যবাদ উৎসাহ দেবার জন্য।

৪| ০১ লা মে, ২০২২ রাত ১০:২৭

সোনাগাজী বলেছেন:


ইমরোজ৭৫ ও আপনার, ২ জনের ২ বউ?

০২ রা মে, ২০২২ রাত ১২:৪৪

নাহল তরকারি বলেছেন: আপনার বউ যেমন আপনার। তেমনি আমার বউ আমার। আমার বউ যেমন আমার ইমরোজ৭৫ বউ তার।

৫| ০১ লা মে, ২০২২ রাত ১০:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: সব সংসার না অধিকাংশ সংসার ভাঙে বউ এর মা আর বোনের জন্য। তাওয়াক্কালতু আলাল্লাহ। যারা ৩০ টা রোজা ধৈর্য ধরে রেখেছেন আল্লাহ তাদের ক্ষমা করুন ও সব দুয়া কবুল করুন। আমীন।

০২ রা মে, ২০২২ রাত ১২:৪৫

নাহল তরকারি বলেছেন: ঠিক বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.