নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

ইলেকট্রনিক জিনিস এর প্রতি আমার দুর্বলতা।

১৫ ই জানুয়ারি, ২০২৩ সকাল ৯:৩৬



আমি বরাবরই সব সময় ইলেকট্রনিক জিনিসের প্রতি দুর্বলতা অনুভব করি। আমি যখন ক্লাস সিক্সে পড়ি তখন থেকে আমি এই ইলেকট্রনিক জিনিস আমাকে আর্কষণ অনুভব করিতাম। ক্লাস ওয়ান থেকেই আমি কম্পিউটার পরিচালনায় দক্ষ ছিলাম। তখন উইন্ডোজ ৯৮ চলতো। যখন ফাইভে পড়ি তখন সম্ভবত উইন্ডোজ এক্সপি চলে আসে। তখন থেকে মাইক্রোসফট অফিস আয়ত্ব করে ফেলি।

যা বলতে চাচ্ছিলাম। আমি যখন সিক্সে পড়তাম তখন আমার বন্ধুরা মেয়েদের প্রতি আকর্ষণ অনুভব করিতো। আর আমি এই মোবাইল, কম্পিউটার, মেমরিকার্ড, পেন ড্রাইভ এর প্রতি দুর্বলতা ছিলো।




২০১১ সাল। তখন মাত্র এসএসসি পরীক্ষা দেই। আর এই নকিয়্ ৫১৩০ মডেল এর মোবাইল ক্রয় করি। এই মোবাইল দিয়া সারাদিন ফেসবুক চালাতাম। গান ডাউনলোড দিতাম। তখন রেডিও ফূর্তিতে একটি বিখ্যাত অনুষ্ঠান ছিলো, ভূত এফএম। এটা প্রতি শক্রবার ১১টা ৫৯ মিনিটে সম্প্রচার হতো। এই মোবাইল দিয়ে এই ভূত এফ এম শুনতাম। খুব শান্তি লাগতো।


তখনও কম্পিউটার ক্রয় করি নাই। কিন্তু মডেম কিনে ফেলি। আমি তখন সার্টিফিকেট অর্জন করার জন্য একটি কম্পিউটার ট্রেনিং সেন্টারে ভর্তি হই। সেখানে এই মডেম দিয়ে ইন্টারনেট চালাতাম। খুব মজা লাগতো।


২০০৯ সাল থেকে নানী বাড়ি। ২০১৯ সালে নানার বাড়িতে ব্রডবেন্ড ইন্টারনেট আনি। যেদিন আমার বাসায় ব্রডযেন্ড ইন্টারনেট আনি সেদিন মনে করেন আমার খাওয়া দাওয়া সব বন্ধ। শুধু মোবাইল টিপছি।

এই বছরের অগাষ্টে আমি লেপটপ ক্রয় করি। ব্রডব্যান্ড এর ইথারনেট ক্যাবল লেপটপের Lan Port এ লাগিয়ে কত যে ইন্টারনেট চালাইছি, তার কোন হিসাব নাই। সম্ভবত দৈনিক কম হলেও ৩ থেকে ৪ জিবি ইন্টারনেট চালাইছি।

এখন বউ ছাড়া থাকতে পারমু। লেপটপ আর ইন্টারনেট ছাড়া আমার জীবন অচল। আর এই লেপটপ ছাড়া বাচবো না। আমি লেপটপের জন্য জীবন দিয়ে দিবো

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৫ ই জানুয়ারি, ২০২৩ সকাল ৯:৫৮

পদাতিক চৌধুরি বলেছেন: আপনি ক্লাস ওয়ান থেকে কম্পিউটারে হাতে খড়ি দিয়েছেন আর সিক্স থেকে মোবাইল কম্পিউটার পেনড্রাইভের প্রতি দুর্নিবার আসক্তি, তাহলে তো কম্পিউটার আপনার রক্তে মিশে আছে বা বর্ন প্রতিভা বলতেই হবে।একটা শান্তি পেলাম। আমার সপ্তম শ্রেণীতে পাঠরত পুত্রের কম্পিউটার আকর্ষণ কোনোভাবেই ছাড়াতে পারছি না। আপনাকে দৃষ্টান্ত করে বুঝতেই পারছি আজ থেকে ওর জন্য একটু জায়গা ছাড়তেই হবে।এ প্রসঙ্গে একটি প্রশ্ন, শৈশব থেকেই এতো কম্পিউটার আসক্তিতে বাসায় অসুবিধা হয়নি?
শুভেচ্ছা আপনাকে।

১৫ ই জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:৩৬

নাহল তরকারি বলেছেন: আপনার ছেলেকে কম্পিউটারের বিভিন্ন কোর্স এ ভর্তি কারন। কম্পিউটার সম্পর্কে যত জানবে, তত আসক্তি কমবে। আর আপনার ছেলে কে সাইন্স নিয়ে পড়তে বলবো, যাতে সে কম্পিউটার সাইন্স এর যে কোন বিষয়ে নিয়ে অনার্স বা মাষ্টার্স পড়তে পারে। সামনে এদের ভবিষৎ উজ্জল।

২| ১৫ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ১২:৪৮

জ্যাক স্মিথ বলেছেন: খুব ভালো, তা এখন আপনি সারাদিন ল্যাপটপে বসে বসে কি করেন?

১৫ ই জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:৩৭

নাহল তরকারি বলেছেন: নতুন নতুন সারাদিন ফেসবুক চালাতাম। ল্যাপটপে মুভি দেখতাম। গান শুনতাম।

৩| ১৫ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ১:৫৫

রাজীব নুর বলেছেন: ইইলেকট্রিইক জিনিস আমার ভাল লাগে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.