নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

ভবেরচর পোস্ট অফিস, গজারিয়া, মুন্সীগঞ্জ।

২২ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১২:০১


চেয়ারে বসা লোকটি হচ্ছেন পোস্ট মাষ্টার। তাহার নাম আবুল খায়ের। তিনি ভবেরচর পোস্ট অফিসে কর্মরত আছেন। মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলা তে শুধু দুইটি পোস্ট অফিস ১০০% একটিভ আছে। এক হচ্ছে গজারিয়া সাব পোস্ট অফিস। আরেকটি এই ভবেরচর ব্রাঞ্চ পোস্ট অফিস। আমাদের গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়ন, বালুয়াকান্দি ইউনিয়ন, টেঙ্গারচর ইউনিযন আর বাউশিয়া ইউনিয়ন এর লোকজন এই পোস্ট অফিসে এসে চিঠি পোস্ট করে যায়। ব্যাক্তিগত চিঠি না, সব অফিসিযাল চিঠি।

এখন অবশ্য আগের মত পাবলিক চিঠি বা ব্যাক্তিগত চিঠি প্রচলন প্রায় ওঠে গেছে। কিন্তু অফিস টু অফিস বা অফিস টু ব্যাক্তি চিঠি অথাৎ দাপ্তরিক কাজে নিয়োজিত চিঠি বেশী লেনদেন হয়।

গজারিয়া সাব পোস্ট অফিস বাদে ভবেরচর পোস্ট অফিসই এক মাত্র সচল পোস্ট অফিস। অন্যন পোস্ট অফিসে শুধু চিঠি বিলি হয়। কোন চিঠি পোস্ট হয় না। অতছ ভবেরচর পোস্ট অফিসে চিঠি পোস্ট করতে পারবেন, মানি অর্ডার করতে পারবেন, কারো জন্য উপহারও পাঠাতে পারবেন।

আমার দৃষ্টিতে আবুল খায়ের কেমন মানুষ:
উনি কর্মঠো। উনাকে কাজে ফাকি দিতে দেখি নাই। উনাকে মাজে মাজে শুক্র শনিবারও কাজ করতে দেখেছি। আগে এসএসসি/এইচ এস সি পরীক্ষার খাতা বোর্ডে পাঠাতো এই ডাক বিভাগের মাধ্যমে। শুধু তাই না হারিয়ে যাওয়া জাতীয় পরিচয় পত্র প্রাপকের হাতে পাবার ব্যাবস্থা করিতেন।

গুগল ম্যাপে ভবেরচর পোস্ট অফিস

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৭

রাজীব নুর বলেছেন: ভাল মানুষের জয় হোক।

২| ২২ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:৪১

ইমরোজ৭৫ বলেছেন: সুন্দর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.